দক্ষিণবঙ্গ
 
 

 কুমোরটুলি থেকে মণ্ডপে জগদ্ধাত্রী প্রতিমা। মেদিনীপুরের বল্লভপুর যুব গোষ্ঠীর প্রতিমার ছবিটি তুলেছেন দেবনাথ মাইতি

চিনপাইয়ে ক্ষোভে অগ্নিশর্মা মহিলারাও
মায়ের মন্দির থেকে চুরির ঘটনা মানতে পারছেন না বাসিন্দারা

বিএনএ, চিনপাই: সিদ্ধেশ্বরী মায়ের সর্বস্ব চুরি যাওয়ায় বৃহস্পতিবার ক্ষোভের পরিবেশ বর্ধিষ্ণু গ্রাম চিনপাইয়ে। চিনপাইয়ে এদিন অধিকাংশ বাড়িতে হাঁড়ি চাপেনি। মায়ের মন্দিরে চুরির ঘটনায় তাঁরা ক্ষোভের সঙ্গে বিস্ময় প্রকাশ করেছেন। মায়ের মন্দিরে চুরি মানতে না পেরে শান্তিপ্রিয় চিনপাইয়ের গৃহবধূ, মেয়েরাও এদিন হয়ে উঠেছিলেন রণংদেহী। দোষীদের গ্রেপ্তার ও গয়না উদ্ধারের দাবিতে পুলিসের বড় কর্তাদের লাল চোখে হুঁশিয়ারি দিয়েছেন, রাস্তা অবরোধ করেছেন। যে মায়ের দালানে স্নান না করে কেউ ওঠেন না সেই ভক্তরা মায়ের গা থেকে পুজো চলাকালীন গয়না খুলে নেওয়ার ঘটনা মানতে পারছেন না।
চিনপাইয়ের সঙ্গে সিদ্ধেশ্বরী মায়ের সম্পর্ক পাঁচশো বছরেরও পুরনো। গ্রামের প্রবীণ বাসিন্দাদের দাবি, তখন এই এলাকা জঙ্গলে ঘেরা ছিল। মাত্র কয়েকটি বাড়ি ছিল। গ্রামের নামও চিনপাই হয়নি, ছিল শ্রীপুর গ্রাম। তখন থেকেই দেবীর পুজো হয়ে আসছে। মায়ের সেবাইত আচার্য পরিবারও জানে না মায়ের আদি ইতিহাস। তাঁদের দাবি, পাঁচশো বছরের ইতিহাস তাঁদের জানা। পরে গ্রামের জনবসতি বাড়ে, তার সঙ্গে বাড়ে মায়ের ভক্ত সংখ্যাও। মাকে নিয়ে নানা আলৌকিক ঘটনা লোকমুখে প্রচারিত হয়। একটা সময়ে এলাকায় ডাকাতির পরিমাণ বাড়ে, গ্রামবাসীদের দাবি, পাশাপাশি সব গ্রামে ডাকাতি হলেও চিনপাইয়ে হয়নি মা সিদ্ধেশ্বরীর জন্য। তাঁদেরই দাবি, বহু বছর আগে এখানে ডাকাতি করতে এসেছিল ডাকাত দল। মা তাদের এমন শাস্তি দেয় যে ডাকাতরা বলে যায়, মা থাকতে এখানে কেউ ডাকাতি করতে পারবে না।
গ্রামের প্রবীণ মহিলাদের কাছে এখনও শোনা যায়, মা স্বপ্নাদেশ দিয়েছিলেন পুজোর সময়ে প্রত্যেকে বাড়ির দরজা খুলে রাখবে। আমি যাব, কোনও কিছুর ভয় নেই। গ্রামের মা একদিকে যেমন রক্ষাকর্তী হয়ে ওঠেন। তেমনই মানুষের মনস্কামনা তিনি পূরণ করেন বলেও এলাকাবাসীর দাবি। তাই এখানে মা প্রতিটি বাড়ির সঙ্গে একাত্ম। কারও সন্তান হচ্ছে না, কারও ব্যবসায় ভরাডুবি, পরিবারে অশান্তি হলেই গ্রামবাসীরা দ্বারস্থ হতেন সিদ্ধেশ্বরী কালী মায়ের।
গ্রামবাসী ও পুজো উদ্যোক্তাদের দাবি, কালী পুজোর সময়ে মাকে সোনার কিছু দেওয়ার জন্য গ্রামবাসীরা সারাবছর কিছু অর্থ সঞ্চয় করে রাখেন। এই করে মায়ের প্রায় ২০০-র বেশি সোনার টিপ ছিল, বহু সোনার হার, সোনার জিভ, মুকুট সবই ছিল। প্রতিবছর কালী পুজোয় ২০০-র বেশি বলিদান হয়। এমনকী, মুসলিম সম্প্রদায়ের মানুষও মনস্কামনা পূরণ হওয়ায় পাঁঠা বলিদানের জন্য দিয়েছেন। তাই মা থাকায় চিনপাইয়ে দুর্গাপুজোর থেকেও বড় উৎসব কালী পুজো। এখানে কালীপুজোয় সবাই বাড়ি ফেরেন, এলাকা ছেড়ে যান না কোনও গৃহবধূ। প্রতি পরিবারেই আসে আত্মীয়স্বজন। কালী পুজো থেকে শুরু হয় উৎসব। মাকে ভাইফোঁটা পরিয়ে বিদায় জানানো হয় কালীভাসা পুকুরে। অষ্টমঙ্গলা পর্যন্ত চলে নানা অনুষ্ঠান।
কিন্তু বুধবার রাতের ঘটনা মেনে নিতে পারছেন না এলাকাবাসী। যে মা সকলের রক্ষা করেন সেই মায়ের গয়না লুট! এদিন নতুন করে মন্দির শুদ্ধ করে অভিষেক করে পুজোর উদ্যোগ নেওয়া হয়েছে। ছায়ারানি আচার্য, মিতালী চট্টোপাধ্যায়, জয়ন্তী ঘোষাল চোখের জল মুছতে মুছতে বলেন, মা তুমি আমাদের আগলে রাখো, তোমার অপমান আমরা কী করে সইব!
09th  November, 2018
রেষারেষির জেরে জামুড়িয়ায় বাইকের ধাক্কায় জখম ১২, ভাঙচুর, গণপিটুনি, পুলিসের লাঠি

বিএনএ, আসানসোল: বুধবার সকালে জামুড়িয়ার ভূত বাংলোর কাছে জাতীয় সড়কের উপর দু’টি বাইকের ধাক্কায় ১২জন জখম হওয়ায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। অভিযুক্ত একটি বাইকের চালক ও আরোহীদের আটকে মারধর শুরু করে। বাইকটিও ভাঙচুর করা হয়।
বিশদ

 কালনা মহকুমা হাসপাতালে শিশুদের চকোলেট ও বেলুন দিলেন চিকিৎসক ও নার্সরা

 সংবাদদাতা, কালনা: শিশু দিবস উপলক্ষে কালনা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন শিশুদের চকোলেট ও বেলুন দিলের চিকিৎসক ও নার্সরা। এছাড়াও হাসপাতাল চত্বরে কালনার কয়েকটি প্রাথমিক স্কুলের কচিকাঁচাদের নিয়ে সংস্কৃতিক অনুষ্ঠান হয়। শিশুদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়।
বিশদ

 সমবায় ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের দ্বিচারিতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিলেন শুভেন্দু

সংবাদদাতা, কাঁথি: সমবায় ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের নানা দ্বিচারিতা ও বিমাতৃসুলভ আচরণের বিরুদ্ধে সমস্ত স্তরের সমবায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন কাঁথি সমবায় ইউনিয়নের চেয়ারম্যান তথা পরিবহণ ও পরিবেশমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

পল্লিবাংলার ‘ধূসর ইতিকথা’ নিয়ে জমে উঠতে চলেছে কাটোয়ার কার্তিকের লড়াই

 সংবাদদাতা, দাঁইহাট: কোথাও বাঙালি জীবনে হারিয়ে যাওয়া গৃহসামগ্রী যেমন- বেতের ঝুড়ি, কুলো, কোথাও বা ফলের বীজ দিয়ে সাজানো হয়েছে পুরনো দিনের বিভিন্ন পুজো উপাচার। পল্লিবাংলার এই সব ‘ধূসর ইতিকথা’কে নিয়ে জমে উঠতে চলেছে কাটোয়ার কার্তিক লড়াই। ১৭নভেম্বর শনিবার হবে কার্তিক পুজো।
বিশদ

Loading...
বলরামপুরের সভায় বললেন মন্ত্রী
সাতবার জন্মালেও বিজেপি এখানে কোনও লোকসভা আসন জিততে পারবে না: রাজীব

 সংবাদদাতা, পুরুলিয়া: মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্য সরকারের করা উন্নয়নের মাধ্যমে তৃণমূলের সংগঠন বাংলায় এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে ওরা সাতবার জন্ম নিয়েও লোকসভার কোনও সিট এখান থেকে জিততে পারবে না।
বিশদ

 জগদ্ধাত্রী পুজো উপলক্ষে মেতে উঠেছে পূর্ব মেদিনীপুর

সংবাদদাতা, তমলুক: জগদ্ধাত্রী পুজো উপলক্ষে মেতে উঠেছে পূর্ব মেদিনীপুরের তমলুক, পাঁশকুড়া, মহিষাদল ও নন্দকুমারের মানুষ। বিগ বাজেটের পুজোগুলিকে কেন্দ্র করে বড় মেলা বসার পাশাপাশি নানারকম জমকালো অনুষ্ঠান শুরু হয়েছে।
বিশদ

Loading...
বহরমপুরে মান্নান হোসেনের স্মরণসভায় পরিবহণমন্ত্রীর ঘোষণা
অধীরকে হারানোর দায়িত্ব নিলাম: শুভেন্দু

বিএনএ, বহরমপুর: ২০১৯সালের লোকসভা ভোটে অধীর চৌধুরীকে পরাস্ত করার সম্পূর্ণ দায়িত্ব নিজের কাঁধে নিলাম। বুধবার বহরমপুরে মান্নান হোসেনের স্মরণসভায় একথা ঘোষণা করেন পরিবহণমন্ত্রী তথা তৃণমূলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।
বিশদ

 মেদিনীপুরে পুজো উদ্বোধনে গিয়ে ফের বিজেপিকে কটাক্ষ অভিষেকের

বিএনএ, মেদিনীপুর: যারা ধর্মের ভিত্তিতে বাংলাকে ভেঙে, আগুন জ্বেলে নিজেদের একটি ধর্মের ধারক ও বাহক বলে দাবি করে, বঙ্গবাসীর জীবনের সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসবে কোথাও একটিও শুভেচ্ছাবার্তা তারা পৌঁছায়নি। এটা লজ্জার।  
বিশদ

 কৃষ্ণনগরে জগদ্ধাত্রী পুজো উদ্বোধন করলেন শুভেন্দু

বিএনএ, কৃষ্ণনগর: উদ্বোধনের মাধ্যমে জগদ্ধাত্রী পুজো শুরু হয়ে গেল কৃষ্ণনগরে। বুধবার শুভেন্দু অধিকারীর পাশাপাশি পুজো উদ্বোধনে এসেছিলেন অভিনেতা হিরণ। এদিন রাতে গোলাপট্টি বারোয়ারির পুজো উদ্বোধন করেন শুভেন্দু। তিনি বলেন, বিশ্বকর্মা পুজো থেকে শুরু হয়ে উৎসবের আবহ চলছে। 
বিশদ

 দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে উৎসাহের সঙ্গে পালিত শিশু দিবস

  বাংলা নিউজ এজেন্সি: বুধবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাজুড়ে উৎসাহের সঙ্গে পালিত হল শিশু দিবস। এদিন পূর্ব মেদিনীপুরে জেলা শিশু রক্ষা ইউনিটের উদ্যোগে জেলা পরিষদে শিশু দিবস পালন করা হয়।
বিশদ

পুরুলিয়ায় সৈনিক স্কুলের ভিতর দিয়ে যাতায়াতের সময় বেঁধে দেওয়ায় ৫ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ, বিক্ষোভ

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়া সৈনিক স্কুলের ভিতর দিয়ে যাতায়াতের সময় নির্দিষ্ট করে দেওয়ার প্রতিবাদে বুধবার প্রায় ৫ঘণ্টা ৩২নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন রামনগর গ্রামের বাসিন্দারা। আন্দোলনকারীদের দাবি, সৈনিক স্কুলের গেট দিয়ে সব সময় যাতায়াত করতে দিতে হবে।
বিশদ

বাঁকুড়ায় পাইপ লাইনের সংযোগস্থল উন্মুক্ত থাকায় উষ্মা প্রকাশ জেলাশাসকের

 বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়ায় রাস্তার উপর পানীয় জলের পাইপ লাইনের সংযোগস্থল উন্মুক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে উষ্মা প্রকাশ করলেন জেলাশাসক উমাশঙ্কর এস। এদিন বেলা ১১টা নাগাদ জেলাশাসক শিশু দিবস উপলক্ষে জেলা গ্রন্থাগারে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন।
বিশদ

গত ৩ মাসে আক্রান্ত ২২০
শীতের মুখেও পূর্ব বর্ধমান জেলায় ডেঙ্গুর দাপট অব্যাহত, আক্রান্ত ৩৪০

বিএনএ, বর্ধমান: শীতের মুখেও পূর্ব বর্ধমান জেলাজুড়ে ডেঙ্গুর দাপট অব্যাহত। জেলায় এখনও অবধি ৩৪০জন ডেঙ্গু আক্রান্ত বলে জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। সম্প্রতি মেমারি-১ ব্লক এলাকায় বেশকিছু ডেঙ্গু আক্রান্তের হদিশ পেয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর। জেলায় সবকটি ব্লক ও পুরসভা এলাকায় ডেঙ্গু আক্রান্ত পাওয়া গিয়েছে।
বিশদ

 জামালপুরে জগদ্ধাত্রী পুজোর চাঁদা না দেওয়ায় দুই ব্যবসায়ীকে মারধরের অভিযোগ

সংবাদদাতা, বর্ধমান: জগদ্ধাত্রী পুজোর চাঁদা আদায়ে জুলুমবাজির অভিযোগ উঠল জামালপুর থানার আটপাড়ায় শাসকদলের এক নেতার বিরুদ্ধে। দাবি মতো টাকা দিতে না চাওয়ায় দুই ব্যবসায়ীকে মারধর করা হয় বলে অভিযোগ। মারধরের প্রতিবাদ করায় আটপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সদস্যদেরও ওই নেতা ও তার দলবল হুমকি দিচ্ছে বলে অভিযোগ।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশে ইস্পাতের উৎপাদন এবং দেশীয় ইস্পাতের ব্যবহার আরও বেশি করে বাড়াতে চায় কেন্দ্র। বুধবার বাইপাস সংলগ্ন এক হোটেলে দি ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেটালস এবং টাটা স্টিল আয়োজিত ৫৬তম ন্যাশনাল মেটালারজিস্টস ডে এবং ৭২তম অ্যানুয়াল টেকনিক্যাল মিটিং-এর সূচনা ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল ভারতের নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ইভিএম পরীক্ষার কাজ শুরু করতে প্রতিটি জেলাকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সেইমতো গত ১০ নভেম্বর থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার ইভিএম পরীক্ষার কাজ শুরু হয়েছে। ...

 হায়দরাবাদ, ১৪ নভেম্বর (পিটিআই): তেলেঙ্গানার ভোটের বাজারে এখন ‘গোলাপি লড়াই’। এই লড়াই তেলেঙ্গানা কংগ্রেসের সঙ্গে নির্বাচন কমিশনের। ইভিএম পেপারের রং কেন গোলাপি? প্রশ্ন তুলেছে কংগ্রেস। ...

সংবাদদাতা, মাথাভাঙা: মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধা গ্রাম পঞ্চায়েতের দেবী কলোনি এলাকায় ডেঙ্গুর আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। সাম্প্রতি ওই এলাকার বেশ কয়েকজন বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। বুধবার এলাকায় গিয়ে বাসিন্দাদের নিয়ে সচেতনতা শিবির করেন মেখলিগঞ্জের মহকুমা শাসক ও ব্লক স্বাস্থ্য আধিকারিক। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯২.১৪ টাকা ৯৫.৪৫ টাকা
ইউরো ৮০.০২ টাকা ৮৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৩৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৭৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, সপ্তমী ২/৫৯ দিবা ঘ ৭/৪। নক্ষত্র- শ্রবণা ৭/৯ দিবা ঘ ৮/৪৫, সূ উ ৫/৫২/৫৫, অ ৪/৪৯/২৭, অমৃতযোগ দিবা ঘ ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার, অষ্টমী অহোরাত্র। শ্রবণানক্ষত্র ঘ ৭/৪৯/৪৭। সূ উ ৫/৫৩/১৪, অ ৪/৪৮/৪৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২০/৩৮ মধ্যে ও ঘ ১/১০/১৫ থেকে ঘ ২/৩৭/৩৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/৩ থেকে ঘ ৯/১০/১৫ মধ্যে ও ১১/৪৭/৮ থেকে ঘ ৩/১৬/২০ মধ্যে ও ঘ ৪/৮/৩৮ থেকে ৫/৫৩/৫৭ মধ্যে। বারবেলা ৩/২৬/৪৯ থেকে ৪/৪৮/৪৫ মধ্যে, কালবেলা ২/৪/৫২ থেকে ঘ ৩/২৬/৪৯ মধ্যে, কালরাত্রি ১১/২১/১০ থেকে ঘ ১২/৫৯/৩ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

14-11-2018 - 07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

14-11-2018 - 05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

14-11-2018 - 04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

14-11-2018 - 03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

14-11-2018 - 03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

14-11-2018 - 03:03:04 PM

Loading...
Loading...