উত্তরবঙ্গ
 


 দীপান্বিতায় জ্বালাও আলো...। শিলিগুড়িতে তোলা রবি ভট্টাচার্যের ছবি

কোচবিহারে হোমগার্ডের অস্বাভাবিক মৃত্যু 

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারের ডিআইবি অফিসে একজন হোমগার্ডের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম তরুণ চন্দ(৩২)। এদিন ওই অফিসেরই দোতলার ঘর থেকে তাঁর ঝুলন্ত মৃতদেহ পুলিশ উদ্ধার করে। তাঁর বাড়ি তুফানগঞ্জের আমলাগুড়িতে। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে গত কয়েকদিন ধরেই তাঁর পারিবারিক অশান্তি চলছিল। এনিয়ে তিনি বিভিন্ন জনের সঙ্গে কথাও বলেছিলেন। সোমবার রাতে তিনি ওই অফিসেই ছিলেন। এদিন ডাকাডাকি করা সত্ত্বেও তাঁর সাড়া পাওয়া যায়নি। এরপর একটি বিকল্প চাবি দিয়ে তালা খুলে পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে। একটি সুইসাইড নোটও পুলিশ উদ্ধার করেছে। এদিকে তরুণবাবু পরোপকারী বলে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে। পুলিশ জানিয়েছে, মৃতদেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। অন্যদিকে, এদিন অসম পুলিশের একটি টিম এক দুর্ঘটনার তদন্তে কোচবিহারে আসে। পুলিশ জানিয়েছে, সম্প্রতি অসমের ধুবড়িতে একটি পথদুর্ঘটনায় এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। কোচবিহারের হাজরারহাটের মুরগি বোঝাই একটি গাড়ি ওই ছাত্রকে ধাক্কা দেয় বলে অভিযোগ। ঘাতক গাড়িটির খোঁজেই অসম পুলিশ জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে।  
13th  September, 2017
চমক না থাকলেও জলপাইগুড়ি যোগমায়া কালীমন্দিরে ভক্তদের ঢল নামে

বিএনএ, জলপাইগুড়ি: আলোর রোশনাই, মণ্ডপে কোনও চমক না থাকলেও জলপাইগুড়ি শহরে যোগমায়া কালীমন্দিরে কার্তিকী অমাবস্যার পুজোর দিন ভক্তদের ঢল নামে। শহরের বিগ বজেটের পুজো মণ্ডপগুলি ঘুরে একবার যোগমায়া কালীবাড়িতে না এলে দর্শনার্থীদের পুজো দেখাটাই যেন অসমাপ্ত থেকে যায়। প্রতিদিন নিত্যপুজো ও ভোগ দেওয়া হয়।
বিশদ

রায়গঞ্জ দেবীনগর কালীবাড়িতে পুজোর দিনই হয় প্রতিমায় রং

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের দেবীনগর কালীবাড়ির পুজো ঠিক কত বছরের পুরানো তা সঠিক ভাবে কেউই বলতে পারেন না। তবে কথিত আছে, এক সময়ে এই মন্দিরে পুজো দিয়েই ডাকাতরা ডাকাতি করতে বের হত। এই কালী মন্দিরটি অধুনা বাংলাদেশের দিনাজপুরের রাজাদের অধীনস্থ ছিল।
বিশদ

পুলিশি অভিযান সত্ত্বেও
দীপাবলিতে রাত বাড়তেই উত্তরবঙ্গে বাড়ল বাজির দাপট

বাংলা নিউজ এজেন্সি: পুলিশি অভিযান, নজরদারির মধ্যেও বৃহস্পতিবার বিকেল গড়াতেই শব্দবাজির দাপটে অতিষ্ঠ ওয়ে ওঠেন উত্তরবঙ্গের বাসিন্দারা। রাত যত বেড়েছে ততই বেড়েছে শব্দবাজির দাপট। অনেক রাত অবধি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বাজির তীব্র শব্দে বার বার কাঁপন ধরিয়েছে বাসিন্দাদের।
বিশদ

 উদ্যানপালন দপ্তরের কায়দায় কোচবিহার ক্যান্সার সেন্টারেও চুরি

বিএনএ, কোচবিহার: জেলা উদ্যানপালন দপ্তরের মতোই কোচবিহারের রিজিওনাল ক্যান্সার সেন্টার থেকেও দুষ্কৃতীরা দরজা, জানালা, ফ্যান চুরি করেছে। বৃহস্পতিবার সেন্টারের কর্মীরা চুরি যাওয়া জিনিসপত্রের একাংশ স্থানীয় কয়েকটি বাড়ি থেকে উদ্ধার করেছেন।
বিশদ

ভূত চতুর্দশী ও অমাবস্যার রাতে শক্তিনগরে যুবক খুন, চাঞ্চল্য, জিজ্ঞাসাবাদের জন্য আটক তন্ত্রসাধক

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সকালে রায়গঞ্জ শহরের শক্তিনগর এলাকায় গলার নলি কাটা অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। ভূত চর্তুদশী ও কালীপুজোর অমাবস্যার রাতে এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। একাংশ এলাকাবাসীর সন্দেহ, তন্ত্রসাধনায় যুক্ত কোনও ব্যক্তি এই কাজ করে থাকতে পারে।
বিশদ

কোচবিহার পুরসভা পরিচালিত আবাসনে অব্যবস্থা দেখে ক্ষুব্ধ চেয়ারম্যান, শো-কজ ৭ কর্মী

বিএনএ, কোচবিহার: কোচবিহার পুরসভা পরিচালিত চিলা রায় আবাসনের অব্যবস্থা দেখে বৃহস্পতিবার চেয়ারম্যান ভূষণ সিং তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি আবাসনের সাত জন কর্মীকে শো-কজের নির্দেশ দিয়েছেন। প্রয়োজনে তাঁদেরকে সাসপেন্ডও করা হবে বলে জানিয়েছেন।
বিশদ

নিষেধাজ্ঞা সত্ত্বেও বাংলাদেশগামী পণ্য বোঝাই লরি বালুরঘাট-ত্রিমোহিনী হয়ে হিলি সীমান্তে যাচ্ছে, নির্বিকার প্রশাসন

সংবাদদাতা, বালুরঘাট: প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে বালুরঘাট-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক দিয়ে ২৪ ঘণ্টাই আন্তর্জাতিক বাণিজ্যের পণ্যবাহী লরি যাতায়াত করছে। নিয়ম অনুযায়ী, আন্তর্জাতিক পণ্যবাহী লরিগুলি পতিরাম বাইপাস দিয়ে ত্রিমোহিনী হয়ে হিলিতে যাওয়ার কথা।
বিশদ

 কুমারগঞ্জের নির্যাতিতা দেখা করলেন অর্পিতার সঙ্গে

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ ও টাকা প্রতারণায় দু্ই যুবকের শাস্তির দাবিতে সংসদ সদস্য অর্পিতা ঘোষের সঙ্গে দেখা করলেন নির্যাতিতা মহিলা।
বিশদ

কর্মীর অভাবে সুষ্ঠু পরিষেবা মিলছে না এনবিএসটিসি’র ইসলামপুর ডিপোয়, বন্ধ ৫টি বাস

 সংবাদদাতা, ইসলামপুর: কর্মীর অভাবে সুষ্ঠু পরিষেবা মিলছে না উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ইসলামপুর ডিপোয়। এজন্য নির্ধারিত পাঁচটি বাসের চলাচল বন্ধ রাখা হয়েছে। কয়েক মাস আগেই কলকাতা ও মালদহগামী বাস বাতিল করা হয়েছে। ফলে স্থানীয় বাসিন্দারা সমস্যায় পড়েছে। এনিয়ে তাঁরা প্রশাসনের উপর ক্ষুব্ধ।
বিশদ

 চিকিৎসক ও টেকনিশিয়ানের অভাবে ধুঁকছে আলিপুরদুয়ারের মাতৃসদন, পড়ে থেকে নষ্ট হচ্ছে মূল্যবান মেশিনপত্র

সংবাদদাতা, আলিপুরদুয়ার: চিকিৎসক না থাকার জন্য আলিপুরদুয়ার পুরসভা পরিচালিত মাতৃসদন বন্ধ হওয়ার মুখে এসে দাঁড়িয়েছে। টেকনিশিয়ানের অভাবে লক্ষ লক্ষ টাকায় কেনা ইসিজি, এক্স-রে এবং আল্ট্রাসোনোগ্রাফির মেশিন পড়ে পড়ে নষ্ট হচ্ছে।
বিশদ

ব্রহ্মচারী কালীবাড়িতে পাঁচরকম ভাজা আর মাছ দিয়ে ভোগ পেলেন দেবী

বিএনএ, কোচবিহার: পাঁচরকম ভাজা, মাছ দিয়ে বৃহস্পতিবার কোচবিহারের সুপ্রাচীন ব্রহ্মচারী কালীবাড়িতে দেবীকে ভোগ নিবেদন করা হয়েছে। রাজ আমলের এই পুজোকে ঘিরে বৃহস্পতিবার রাতে বাসিন্দাদের যথেষ্ট উৎসাহ ছিল। মন্দির সূত্রে জানা গিয়েছে এবার এই পুজো ১৮৪তম বছরে পা দিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে মৎস্যজীবীদের এক ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গিয়েছে। ফলে ১৬ জন মৎস্যজীবীসহ ট্রলারটি বিপদে পড়েছে। পুলিশ জানিয়েছে, চারদিন আগে এফবি সত্যনারায়ণ নামে ওই ট্রলারটি মাছ ধরতে গিয়েছিল। ...

বার্সেলোনা, ১৯ অক্টোবর: গ্রুপের প্রথম তিনটি ম্যাচ জিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব প্রায় নিশ্চিত করে ফেলল বার্সেলোনা। বুধবার প্রবল বৃষ্টির মধ্যে ঘরের মাঠ ন্যু ...

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: আটারি-ওয়াঘা সীমান্তে দীপাবলীর শুভেচ্ছা বিনিময় করল ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এবং পাক রেঞ্জার্সরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু টালবাহানার পর অবশেষে স্কুল ইনসপেক্টর (এসআই) পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন। ৩৬১ জনের এই প্যানেল বহু আগেই ছেড়েছিল পাবলিক সার্ভিস ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM