উত্তরবঙ্গ
 

নদীর জল বাড়ছে, কোচবিহার জেলার ৫টি পুরসভা জলমগ্ন

বিএনএ, কোচবিহার: কোচবিহার, তুফানগঞ্জসহ জেলার ছয় পুরসভার বিস্তীর্ণ এলাকায় বৃষ্টি ও নদীর জল ঢুকে বাসিন্দারা জলবন্দি হয়ে পড়েছেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শহরের দুর্বল নিকাশি ব্যবস্থার জেরে জমা জল বের হতে পারছে না। নর্দমার নোংরা জল বাসিন্দাদের ঘরে ঢুকে নারকীয় পরিস্থিতি তৈরি হয়েছে। শনিবার বিকাল থেকে কোচবিহার শহরের ১৫ নম্বর ওয়ার্ডে তোর্সার বাঁধের স্লুইস গেট দিয়ে জল শহরে ঢুকতে শুরু করায় বাসিন্দাদের উদ্বেগ বাড়ে। তুফানগঞ্জ শহরের ১, ২ নম্বর ওয়ার্ড দিয়ে রায়ডাক নদীর জল ঢুকছে। মাথাভাঙা পুরসভায় মানসাই এবং সুটুঙ্গা নদীর জল ঢুকে পড়েছে। মেখলিগঞ্জ শহরে তিস্তার জল ঢুকেছে। এদিকে ত্রাণ, উদ্ধার কাজসহ সামগ্রিক পরিস্থিতি নিয়ে প্রশাসনের বিরুদ্ধে বাসিন্দাদের ক্ষোভ বাড়ছে। কোচবিহারের ১৫ নম্বর ওয়ার্ডে তোর্সায় ডুবে এক মহিলা নিখোঁজ হয়েছেন। তুফানগঞ্জের বলরামপুরে কালজানি নদীতে এক যুবক তলিয়ে যায়। স্থানীয়রা প্রসেনজিৎ রায়(১৯) নামে ওই যুবককে উদ্ধার করে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ তাঁর পরিবারকে সমবেদনা জানাতে বাড়িতে যান।
কোচবিহার পুরসভার চেয়ারম্যান ভূষণ সিংয়ের সঙ্গে এদিন যোগাযোগ করা যায়নি। তুফানগঞ্জ পুরসভার চেয়ারম্যান তৃণমূলের অনন্ত বর্মা বলেন, চারটি ত্রাণ শিবির খোলা হয়েছে। তবে রায়ডাকের জল শহরে ঢুকতে থাকায় উদ্বেগ রয়েছে।
শনিবার ভোর থেকে কোচবিহার শহরের সিংহভাগ ওয়ার্ডে নতুন করে জল জমতে শুরু করে। শুক্রবার রাতে ১৫ নম্বর ওয়ার্ড সংলগ্ন তোর্সার চরে শতাধিক বাসিন্দা আটকে পড়েন। রাতভর তাঁরা জলের মধ্যেই উদ্ধারের জন্য অপেক্ষা করছিলেন। এদিন ভোর থেকে প্রশাসন উদ্ধারের কাজ শুরু করে। প্রবল বৃষ্টিতে শহরের সীমানা বরাবর তোর্সার বাঁধের বিভিন্ন জায়গায় ফাটল তৈরি হয়েছে। বিকাল থেকে স্লুইস গেটের নিচ দিয়ে তোর্সার জল শহরে ঢুকতে শুরু করে। বাসিন্দারা বালির বস্তা, পাথর ফেলে জল আটকানোর চেষ্টা করেও ব্যর্থ হন। সেচ দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গেলে বাসিন্দারা তাদের ঘিরে বিক্ষোভ দেখান। কোচবিহার রাজবাড়ি চত্বর, রাজবাড়ি আবাসনের বিভিন্ন ঘরে জল ঢুকেছে। বহু রাস্তা জলের তলায় রয়েছে। শহরে কয়েকটি ত্রাণ শিবির খোলা হয়েছে।
ভারী বৃষ্টির জেরে তুফানগঞ্জ পুরসভার বেশিরভাগ ওয়ার্ডই জলের তলায় চলে গিয়েছে। শনিবার তুফানগঞ্জ বিডিও অফিস, আদালত চত্বর, মানসিক হাসপাতাল চত্বর, হাসপাতাল রোডসহ শহরের সিংহভাগ রাস্তায় কোথাও কোমর সমান, কোথাও হাঁটু জল দাঁড়িয়ে রয়েছে। বাসিন্দাদের দাবি, কয়েকটি জায়গায় নিকাশি ব্যবস্থা উন্নত করার চেষ্টা করা হলেও সেগুলি আবর্জনায় ভরতি থাকায় জল বের হওয়ার সুযোগ পায়নি। শহর সংলগ্ন এলাকায় পরিস্থিতি এতটাই ভয়াবহ যে জাতীয় সড়কের ওপর দিয়ে কালজানি ও গদাধর নদীর জল বইছে। হলদিবাড়ি ও দিনহাটা পুরসভারও বেশিরভাগ ওয়ার্ডে জল জমেছে। ১৬ নম্বর ওয়ার্ডে মরা ধরলা নদীর জল ঢুকেছে। মাথাভাঙা পুরসভার ১,৩, ৫ এবং ১০ নম্বর ওয়ার্ডও জলমগ্ন হয়েছে।
13th  August, 2017
চাপের মুখে এবার রাজ্যের সঙ্গে বৈঠকে রাজি মোর্চা

সংবাদদাতা, দার্জিলিং: সাঁড়াশি চাপে ক্রমশ সুর নরম করছে মোর্চা। পাশপাশি বদলাচ্ছে তাদের অবস্থানও। রাজ্যের সঙ্গে কোনওরকম আলোচনা নয় এতদিন এই গোঁ ধরে থাকলেও, রাতারাতি সুর বদলে বিমল গুরুংয়ের দল জানাল, রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসতে তারা রাজি আছে। শুক্রবার একথা জানিয়েছেন গোর্খা জনমুক্তি মোর্চার সহ সভাপতি তথা জিএমসিসি’র আহ্বায়ক কল্যাণ দেওয়ান। এমনকী মোর্চা নেতৃত্ব ইঙ্গিত দিয়েছে, প্রয়োজনে পাহাড়ে বন্ধ প্রত্যাহার করে নিতেও তারা প্রস্তুত।
বিশদ

ত্রাণ নিয়ে ক্ষোভ বাড়ছে, ইটাহারে সরকারি গুদাম থেকে খাদ্যসামগ্রী লুট বন্যাদুর্গতদের

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও গৌড়বঙ্গে পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। বিশেষ করে দুই দিনাজপুর জুড়েই ত্রাণ নিয়ে ক্ষোভ বাড়ছে। উত্তর দিনাজপুরের শ্রীপুরে শুক্রবার পুলিশের সামনেই সরকারি গোডাউন থেকে খাদ্যসামগ্রী লুট করে দুর্গতরা।
বিশদ

বন্যা পরিস্থিতিতে কোচবিহারে প্রায় ২২০ কোটি টাকার ক্ষতি, রিপোর্ট গেল নবান্নে

সংবাদদাতা, দিনহাটা: কোচবিহারের তোর্সা, মানসাই, কালজানি সহ বিভিন্ন নদীতে জল কমলেও জেলার বিভিন্ন জায়গায় পানীয় জলের সংকট দেখা দিয়েছে। নদীগর্ভে বসতবাড়ি তলিয়ে যাওয়াতে ত্রিপলের দাবিতে বিক্ষোভও শুরু হয়েছে। জেলার গ্রামাঞ্চলে পরিবহণ ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে।
বিশদ

জলমগ্ন বালুরঘাটে ত্রাণ তহবিলে নতুন পথ দেখাল সোশ্যাল মিডিয়া

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ত্রাণ তহবিল সংগ্রহ করে প্লাবিত বাসিন্দাদের পাশে এসে দাঁড়িয়েছে শহরের কলেজ পড়ুয়া থেকে খ্যাতনামা সংগীত শিল্পীরা।
বিশদ

কোচবিহার
শহরের শ্রীবৃদ্ধিতে জঞ্জাল সাফাই ও নিকাশি সংস্কারের জোরালো দাবি উঠল নাগরিক কনভেনশনে

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহার পুরসভার উদ্যোগে আয়োজিত নাগরিক কনভেনশনে শহরের বাসিন্দারা বেহাল নিকাশি ব্যবস্থা, যত্রতত্র জঞ্জাল জমে থাকা, ফুটপাত দখল হয়ে যাওয়াসহ বিভিন্ন সমস্যা মেটাতে চেয়ারম্যানের কাছে প্রস্তাব দিলেন। একইসঙ্গে শহরের রাস্তা ও দিঘি সংস্কার, ঐতিহ্যবাহী বাড়িগুলিকে রক্ষার দাবিতেও এদিন বাসিন্দারা সরব হন।
বিশদ

 সাবেক ছিটমহলের বাসিন্দা রসিদুল দিল্লিতে গ্রেপ্তার

সংবাদদাতা, দিনহাটা: সাবেক ছিটমহলের বাসিন্দা তথা দিনহাটার কৃষিমেলা অস্থায়ী ক্যাম্পের রসিদুলকে অবৈধভাবে দিল্লিতে আটকে রাখা হয়েছে বলে শুক্রবার দিনহাটা মহকুমা শাসকে রসিদুলের পরিবারের লোকেরা লিখিতভাবে জানাল। রসিদুলের ভাই আজিজুল বলেন, চার মাস আগে কাজের খোঁজে দাদা দিল্লিতে যায়।
বিশদ

জলপাইগুড়িতে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ির রংধামালির বসুনিয়াপাড়ায় শুক্রবার তিস্তা নদীর পাড়ে এক মাঝবয়সির পচাগলা মৃতদেহকে ঘিরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পুলিশ জানিয়েছে, মৃতের পরিচয় এখনও জানা যায়নি।
বিশদ

ফের শিলিগুড়িতে টোটো-অটো বিবাদ, দুর্ভোগে যাত্রীরা

বিএনএ, শিলিগুড়ি: সিটি অটো চালককে মারধরের ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার দিনভর শিলিগুড়ির হিলকার্ট রোড অবরুদ্ধ হল। অটো চালকেরা সমস্ত রুটের গাড়ি বন্ধ করে বিক্ষোভে ফেটে পড়েন। আচমকা শহরের প্রধান রাস্তায় অটো চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা।
বিশদ

জোগান কম, উত্তরবঙ্গ জুড়ে সবজির দাম চড়ছেই

বাংলা নিউজ এজেন্সি: বন্যা পরিস্থিতির জেরে জোগান না আসায় উত্তরবঙ্গ জুড়ে সবজির দাম চড়ছেই। বাজারে সবজি কিনতে গিয়ে রীতিমতো সর্বস্বান্ত হতে হচ্ছে গৃহস্থকে। দাম হুহু করে বাড়তে থাকায় ক্রমেই তা নাগালের বাইরে চলে যাচ্ছে। দাম নিয়ন্ত্রণে প্রশাসনের কোনও পদক্ষেপ দেখা যাচ্ছে না বলে অভিযোগ উঠছে।
বিশদ

দঃ দিনাজপুর
ব্রাহ্মণী নদীর জল বাড়ায় প্লাবিত হরিরামপুর, বালুরঘাটে ত্রাণ নিয়ে হাহাকার, দলবাজির অভিযোগ

সংবাদদাতা, বালুরঘাট: শুক্রবার সকাল থেকে বালুরঘাটে আত্রেয়ী নদীর জল নামতে শুরু করলেও হরিরামপুরে ব্রাহ্মণী নদীর জল বাড়ায় বহু এলাকা প্লাবিত হয়েছে। মানুষের দুর্ভোগও বেড়েছে। এদিকে এদিন ত্রাণ না পেয়ে বালুরঘাটের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের নেতারা দুর্গতদের ক্ষোভের মুখে পড়েন।
বিশদ

টিভি দেখা নিয়ে দু’দল গ্রামবাসীর বিবাদে, জখম বাবা ও ছেলে

বিএনএ, মালদহ: টিভি দেখা নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে বিবাদে একই পরিবারের বাবা ও ছেলে জখম হয়েছে। বৃহস্পতিবার রাতে মালদহের মালদহ থানার কাজিপাড়াতে ওই ঘটনা ঘটেছে। গুরুতর জখম অবস্থায় লালচাঁদ শেখ ও তাঁর ছেলে সোলেমান শেখ মালদহ মেডিকেলে চিকিৎসাধীন আছে।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...

তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM