উত্তরবঙ্গ
 

  ধূপগুড়ি ও বুনিয়াদপুরে শেষ দিনের প্রচারে বাধ সাধল বৃষ্টি

বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা, বালুরঘাট: উত্তরের দু’টি পুরসভা ধূপগুড়ি ও বুনিয়াদপুরে শেষ দিনের ভোট প্রচারে বাধ সাধল বৃষ্টি। তবে তার মধ্যেও এদিন সকাল থেকে বাড়ি বাড়ি গিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের হয়ে প্রচার করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। এদিন দুপুরে ধূপগুড়ি সুপার মার্কেটের সামনে তৃণমূলের নির্বাচনী সভা হয়। সভায় তৃণমূল নেতা মুকুল রায়, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, দলের জলপাইগুড়ি জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী উপস্থিত ছিলেন। পরে তারাও বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে প্রচার করেন। বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় রোড-শো করেন। এছাড়া ডিওয়াইএফের রাজ্য নেতা শতরূপ ঘোষ বৃষ্টিকে উপেক্ষা করে সিপিএম প্রার্থীদের হয়ে প্রচার করেন। অন্যদিকে, এদিন দিনভর বৃষ্টির কারণে বুনিয়াদপুরে শেষ বেলার ভোট প্রচার বিঘ্নিত হল। বিজেপি, তৃণমূলের পক্ষ থেকে এদিন একাধিক নির্বাচনী প্রচার কর্মসূচি বাতিল করা হয়। তবে বৃষ্টিতে ভিজে ভিজেই তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিপ্লব মিত্র কয়েকটি ওয়ার্ডে প্রচার করেন। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় অবশ্য বৃষ্টির কারণে কার্যত দিনভর দলীয় কার্যালয়ে বন্দি থাকেন।
ধূপগুড়িতে লকেটকে একবার কাছে থেকে দেখার জন্য অনেকে রাস্তার ধারে ছাতা নিয়ে অপেক্ষায় ছিলেন। বিজেপির কর্মীরা ২ নম্বর ওয়ার্ডে শাঁখ বাজিয়ে উলুধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানান। অপরদিকে পর্যটনমন্ত্রী গৌতম দেব সকাল থেকে শহরের বিভন্ন পাড়ায় পাড়ায় গিয়ে ভোট প্রার্থনা করেন। বামেদের শেষ দিনের প্রচারে অন্যতম মুখ ছিল যুব নেতা শতরূপ ঘোষ।
বৃষ্টির কারণে এদিন দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরভোটেরও শেষ বেলার প্রচার জমল না। বৃষ্টির জেরে তৃণমূল, বিজেপি, বামেরা একাধিক প্রচার কর্মসূচি বাতিল করে। তবে এদিন বৃষ্টিতে ভিজে বেশ কয়েকটি ওয়ার্ডে শেষ প্রচারে ঝড় তোলেন তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র। অন্যদিকে বামেরা সকাল থেকে বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীদের হয়ে প্রচার করে।
12th  August, 2017
লংকার দামের ঝাঁঝে চোখে জল উত্তরের গৃহস্থদের

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গ জুড়ে বন্যা পরিস্থিতির জেরে বাজারে গিয়ে লংকার দামের ঝাঁঝে চোখে জল আসছে গৃহস্থের। শাক সবজির দাম হুহু করে বাড়তে থাকায় ক্রমেই তা নাগালের বাইরে চলে যাচ্ছে। অথচ দাম নিয়ন্ত্রণে প্রশাসনের কোনও পদক্ষেপ চোখে পড়ছে না বলে অভিযোগ ভুক্তভোগীদের।
বিশদ

দক্ষিণ দিনাজপুর জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ ছড়িয়েছে। ত্রাণ বিলি থেকে উদ্ধার, বাঁধের ফাটল মেরামতের ক্ষেত্রে প্রশাসন ঢিলেঢালা মনোভাব নিয়েছে বলে অভিযোগ উঠছে। যদিও সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, প্রশাসন তৎপরতার সঙ্গে কাজ করছে।
বিশদ

আজ ধূপগুড়ি ও বুনিয়াদপুর পুরসভার ফল,স্নায়ুর চাপ বাড়ছে নেতাদের

বিএনএ, (ধূপগুড়ি) জলপাইগুড়ি ও সংবাদদাতা, বালুরঘাট: আজ, বৃহস্পতিবার উত্তরবঙ্গের ধূপগুড়ি ও বুনিয়াদপুর পুরসভার ভোটের ফলাফল ঘোষিত হবে। সকাল ৮টা থেকে দু’টি পুরসভারই ভোট গণনাকে কেন্দ্র করে নির্বাচন দপ্তর চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে। সকাল ১১টার মধ্যেই কার দখলে বোর্ড যাচ্ছে, তা স্পষ্ট হয়ে যাবে।
বিশদ

পর্যটনে পৃথক বোর্ড গঠন করছে রাজ্য সরকার: গৌতম

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গের সাত জেলাকে নিয়ে ট্যুরিজম সার্কিট তৈরি হচ্ছে। পর্যটনে পৃথক বোর্ড গঠন করছে রাজ্য সরকার। বুধবার শিলিগুড়ির সরকারি অতিথিনিবাস মৈনাকে পর্যটন দপ্তরের উদ্যোগে ‘এক্সপিরিয়েন্স বেঙ্গল’ অনুষ্ঠানে যোগ দিয়ে একথা জানিয়েছেন মন্ত্রী গৌতম দেব। অনুষ্ঠানে উত্তরবঙ্গের পাশাপাশি গোটা রাজ্যের পর্যটন মানচিত্রে আগামী পরিকল্পনার কথা তুলে ধরেন গৌতমবাবু।
বিশদ

কোচবিহারে জলবাহিত রোগ ও জ্বর নিয়ে উদ্বেগ

বিএনএ, কোচবিহার: কোচবিহার জেলার বিভিন্ন জায়গায় জল কিছুটা নামতেই পেটের রোগ, জ্বর নিয়ে উদ্বেগ ছড়াচ্ছে। ইতিমধ্যেই জেলা স্বাস্থ্য দপ্তর কন্ট্রোল রুম খুলে গোটা বিষয়টি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। মেডিকেল টিমও বিভিন্ন জায়গায় গিয়ে দুর্গতদের স্বাস্থ্য পরীক্ষা করছে।
বিশদ

টাকা নয়ছয়ের অভিযোগে ধৃত ময়নাগুড়ির প্রাক্তন প্রধান

বিএনএ, জলপাইগুড়ি: সরকারি প্রকল্পের টাকা নয়ছয়ের অভিযোগে বুধবার ময়নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূল কংগ্রেস প্রধানকে পুলিশ গ্রেপ্তার করল। প্রাক্তন প্রধান প্রণব কুমার দাস এদিন গ্রেপ্তার হওয়ার ঘণ্টাখানেক পরেই তাঁর বাবার মৃত্যু হয়।
বিশদ

চোপড়ায় বিজেপি কর্মী খুনে ধৃত প্রাথমিক শিক্ষক

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ায় বিজেপি কর্মী খুনের ঘটনায় মঙ্গলবার রাতে পুলিশ এক জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম গোপাল ভৌমিক। তিনি মাঝিয়ালি গ্রামের বাসিন্দা।
বিশদ

ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ গৌতমের

সংবাদদাতা, মালবাজার: কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। বুধবার বিকালে মাল ব্লকের চাপাডাঙা গ্রাম পঞ্চায়েত এলাকার বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে এসে এই ক্ষোভের কথা জানান গৌতমবাবু।
বিশদ

ভাইস চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে মারধরের অভিযোগ

বিএনএ, কোচবিহার: তুফানগঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে বিদ্যুৎ দপ্তরের কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে। এনিয়ে শহরে চর্চা চলছে। এব্যাপারে পুলিশের কাছেও অভিযোগ জানানো হয়েছে।
বিশদ

মালদহ জেলায় ১৪০টি এলাকায় ডেঙ্গু মশার লার্ভার হদিশ, উদ্বেগ

বিএনএ, মালদহ: ভাঙা হাঁড়ি কলসি আর পরিত্যক্ত টায়ারে ডেঙ্গু মশার লার্ভা মিলতে শুরু করেছে। গত কয়েকদিনে পুরাতন মালদহ ও ইংলিশবাজারে সার্ভে করতে গিয়ে পতঙ্গবিশারদরা ওই তথ্য পেয়েছে।
বিশদ

দক্ষিণ দিনাজপুর
জলবন্দিদের উদ্ধারে প্রশাসনের ভূমিকায় ক্ষোভ, চকভৃগুতে ৩ দিন পর বাড়ি থেকে উদ্ধার মৃতদেহ

সংবাদদাতা, বালুরঘাট: জলবন্দিদের উদ্ধারের কাজে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের মন্থর গতির কারণে মৃত্যুর তিন দিন পরে মৃতদেহ বাড়ি থেকে উদ্ধার হল। বুধবার জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে মৃতদেহটি উদ্ধার করা হয়। 
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দুর্গাপুর পুরসভা নির্বাচনে নিরাপত্তার প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও ব্যাপক হাঙ্গামা হয়েছে। ভোট লুট হয়েছে। পুলিশ মার খেয়েছে। নির্বাচন কমিশন ভোট চলাকালীন অভিযোগ জানানোর রাস্তা বন্ধ রেখেছিল। ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  খানাকুলে বৃষ্টির জমা জল নামতেই উদ্ধার কঙ্কাল, চাঞ্চল্য
আরামবাগের খানাকুলের সবলসিংহপুর এলাকায় বৃষ্টির জমা জল নামতেই এক অপরিচিত মহিলার কঙ্কাল উদ্ধার হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

05:44:00 PM

এবার চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে পঞ্চায়েতেও: অনুব্রত

 আজ নলহাটিতে ১নং ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ডে তৃণমূলের পরাজয়ের পর, হারের কারণ অনুসন্ধান করতে এসে অনুব্রত মন্ডল মৎসমন্ত্রী চন্দ্রনাথ সিনহা ও পরিকল্পনা তদারকি ও পরিসংখ্যান দপ্তরের মন্ত্রী আশিষ বন্দ্যোপাধ্যায়সহ আরও দুই তৃণমূল নেতার দায়িত্ব পালনে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানান, ওঁদের উপর পুরো দায়িত্ব ছেড়ে দেওয়াটা ভুল হয়েছলি, ওঁদের এতটা বিশ্বাস করাটাও ভুল হয়েছিল। এবার থেকে সব বিষয়টা তিনি নি঩জেই দেখবেন বলেও জানান। পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে পঞ্চায়েত দখলের ডাকও দেন অনুব্রতবাবু। তিনি বলেন, এবার পঞ্চায়েতও চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে।

05:20:10 PM

এই জয় মানুষের জয়: মুখ্যমন্ত্রীর

 মানুষের জয়, যারা তৃতীয় ও চতুর্থ হওয়ার জন্য লম্ফ-ঝম্ফ করেছিল, আমি দেখলাম তারা ০.১% ভোট পেয়েছে। মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আজ ৭ পুরসভা জয়ের পর এভাবেই নিজের প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

05:13:08 PM

উত্তরবঙ্গে দুর্গতদের উদ্ধারে ন্যায্যমূল্যে বিমান সংখ্যা বাড়ানোর আর্জি কেন্দ্রকে

 যেহেতু উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেই সুযোগে বেশিরভাগ বিমান সংস্থা তাদের ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকারের পক্ষ থেকে রাজ্যের মুখ্যসচিব কেন্দ্রকে এই দুর্যোগের সময় দুর্গতদের উদ্ধারে ন্যায্য মূল্যে বিমানের সংখ্যা বাড়াতে অনুরোধ জানিয়েছে।

05:06:00 PM

মদন তামাং হত্যা মামালা: গুরুংকে অব্যহতি

 মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুংয়ের বিরুদ্ধে কোনও তথ্য প্রমানাদি না মেলায় তাঁকে এই মামলা থেকে অব্যহতি দিল বিশেষ আদালত

05:02:00 PM

 দুর্গাপুরে পুরভোটে তৃণমূল ৭৬.২৬%, বামফ্রন্ট ১২.৩%, বিজেপি ৭.৮৯%, কংগ্রেস ২.৫৩% এবং নির্দল ০.৯% ভোট পেয়েছে

04:39:00 PM