উত্তরবঙ্গ
 

  ধূপগুড়ি ও বুনিয়াদপুরে শেষ দিনের প্রচারে বাধ সাধল বৃষ্টি

বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা, বালুরঘাট: উত্তরের দু’টি পুরসভা ধূপগুড়ি ও বুনিয়াদপুরে শেষ দিনের ভোট প্রচারে বাধ সাধল বৃষ্টি। তবে তার মধ্যেও এদিন সকাল থেকে বাড়ি বাড়ি গিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থীদের হয়ে প্রচার করেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। এদিন দুপুরে ধূপগুড়ি সুপার মার্কেটের সামনে তৃণমূলের নির্বাচনী সভা হয়। সভায় তৃণমূল নেতা মুকুল রায়, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, দলের জলপাইগুড়ি জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী উপস্থিত ছিলেন। পরে তারাও বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে প্রচার করেন। বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায় রোড-শো করেন। এছাড়া ডিওয়াইএফের রাজ্য নেতা শতরূপ ঘোষ বৃষ্টিকে উপেক্ষা করে সিপিএম প্রার্থীদের হয়ে প্রচার করেন। অন্যদিকে, এদিন দিনভর বৃষ্টির কারণে বুনিয়াদপুরে শেষ বেলার ভোট প্রচার বিঘ্নিত হল। বিজেপি, তৃণমূলের পক্ষ থেকে এদিন একাধিক নির্বাচনী প্রচার কর্মসূচি বাতিল করা হয়। তবে বৃষ্টিতে ভিজে ভিজেই তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিপ্লব মিত্র কয়েকটি ওয়ার্ডে প্রচার করেন। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক প্রতাপ বন্দ্যোপাধ্যায় অবশ্য বৃষ্টির কারণে কার্যত দিনভর দলীয় কার্যালয়ে বন্দি থাকেন।
ধূপগুড়িতে লকেটকে একবার কাছে থেকে দেখার জন্য অনেকে রাস্তার ধারে ছাতা নিয়ে অপেক্ষায় ছিলেন। বিজেপির কর্মীরা ২ নম্বর ওয়ার্ডে শাঁখ বাজিয়ে উলুধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানান। অপরদিকে পর্যটনমন্ত্রী গৌতম দেব সকাল থেকে শহরের বিভন্ন পাড়ায় পাড়ায় গিয়ে ভোট প্রার্থনা করেন। বামেদের শেষ দিনের প্রচারে অন্যতম মুখ ছিল যুব নেতা শতরূপ ঘোষ।
বৃষ্টির কারণে এদিন দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরভোটেরও শেষ বেলার প্রচার জমল না। বৃষ্টির জেরে তৃণমূল, বিজেপি, বামেরা একাধিক প্রচার কর্মসূচি বাতিল করে। তবে এদিন বৃষ্টিতে ভিজে বেশ কয়েকটি ওয়ার্ডে শেষ প্রচারে ঝড় তোলেন তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্র। অন্যদিকে বামেরা সকাল থেকে বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীদের হয়ে প্রচার করে।
12th  August, 2017
দলের ব্যাটনও বিনয়ের হাতে, বিমল-রোশনকে সাসপেন্ড করল মোর্চা

সংবাদদাতা দার্জিলিং: এবার মোর্চা সুপ্রিমো বিমল গুরুংকেই তাঁর হাতে গড়া দল থেকে সাসপেন্ড করলেন বিনয়-অনীত গোষ্ঠী। সোমবার মোর্চার কেন্দ্রীয় কমিটির বৈঠকে বিনয় তামাংরা বিমল গুরুং, আশা গুরুং, রোশন গিরি সহ কেন্দ্রীয় কমিটির ১৫ জন নেতাকে ছয় মাসের জন্য সাসপেন্ড করে।
বিশদ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়
উপাচার্যের উপর আস্থা রেখে সাময়িকভাবে আন্দোলন থেকে সরে দাঁড়ালেন চুক্তিভিত্তিক কর্মীরা

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উপর আস্থা রেখে সাময়িকভাবে আন্দোলন থেকে সরে দাঁড়ালেন বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক কর্মীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনিল ভুঁইমালি ও রেজিস্ট্রার পঙ্কজ কুণ্ডুর সঙ্গে চুক্তিভিত্তিক কর্মীরা আলোচনায় বসেন।
বিশদ

কালিয়াগঞ্জের দাশমুন্সি বাড়িতে শুধুই শূন্যতা, ‘বৈদ্য’কে স্মরণ করলেন প্রতিবেশীরা

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কালিয়াগঞ্জ (রায়গঞ্জ), বিএনএ: সোমবার দুপুরে ‘ঘরের ছেলে’ প্রিয়রঞ্জন দাশমুন্সির মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই উত্তর দিনাজপুর জেলায় শোকের ছায়া নেমে আসে। ‘বৈদ্যর’ মৃত্যুর খবর পৌঁছনোর পর কালিয়াগঞ্জে তাঁর বাড়িতে ধীরে ধীরে প্রতিবেশী ও স্থানীয় রাজনৈতিক কর্মীরা জড়ো হন।
বিশদ

হলদিবাড়িতে গ্রেনেড নিষ্ক্রিয় করার বিকট শব্দে পার্শ্ববর্তী স্কুলের ৫০ জন ছাত্রী অসুস্থ

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার হলদিবাড়ি থানা চত্বরে গ্রেনেড নিষ্ক্রিয় করার সময় বিকট শব্দে পার্শ্ববর্তী গার্লস স্কুলের ৫০ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের মধ্যে ১১ জন ছাত্রী গুরতর অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে। এই ঘটনায় গোটা শহরে চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

শিয়ালতোরে বিনা বাধায় বাইপাস নির্মাণের কাজ শুরু, পাঞ্জিপাড়ার জমি সমস্যা নিয়ে আজ বৈঠক

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার সকাল থেকে শিয়ালতোরে বিনা বাধায় ইসলামপুর বাইপাস নির্মাণের কাজ শুরু করল প্রশাসন। চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রমজ ওরফে ভিক্টর এদিন চাষিদের ন্যায্য দাবিকে সামনে রেখে শাসক দলকে বেকায়দায় ফেলার কৌশল নিলেও তা পুরোপুরি ব্যর্থ হয়।
বিশদ

আজ শেষ হচ্ছে রাসমেলা
মদনমোহন মন্দির থেকে পালকিতে চেপে নিজ মন্দিরে ফিরলেন রাজমাতা ও ডাঙ্গরাই মন্দিরের দেবতারা

বিএনএ, কোচবিহার: রাস মেলা চললেও সোমবার মদনমোহন মন্দির থেকে রাজমাতা ও ডাঙ্গরাই মন্দিরের দেবতারা পালকিতে চেপে নিজ নিজ মন্দিরে ফিরে গেলেন। এদিন রাত থেকে মদনমোহন ঠাকুরও বারান্দা থেকে ঘরে চলে গিয়েছেন। উৎসব উপলক্ষে দেবতারা যে বহুমূল্য অলঙ্কার এতদিন পড়েছিলেন সেগুলিকেও এদিন স্ট্রংরুমে তুলে রাখা হয়েছে।
বিশদ

প্রাথমিক বিদ্যালয় সমূহের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধক তৃণমূলের জেলা সভাপতি, বিতর্ক

সংবাদদাতা, বালুরঘাট: জন প্রতিনিধি বা সরকারি আধিকারিকদের এড়িয়ে দক্ষিণ দিনাজপুর জেলা প্রাথমিক বিদ্যালয় সমূহের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শাসক দলের সভাপতির মতো রাজনৈতিক ব্যক্তিত্বকে দিয়ে উদ্বোধন করানোর সিদ্ধান্তে শিক্ষকমহলে বিতর্ক ছড়িয়েছে।
বিশদ

হিলি বাণিজ্য কেন্দ্রে বেআইনি ভাবে পাথর মজুতের বিরুদ্ধে অবশেষে অভিযান পুলিসের

সংবাদদাতা, বালুরঘাট: হিলি আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রে দিনের পর দিন বেআইনি ভাবে চলা পাথর মজুতের (ডাম্পিং) বিরুদ্ধে সোমবার জেলা প্রশাসন ও পুলিস অভিযানে নামল। এদিন প্রশাসনিক কর্তারা অভিযানে নামতেই কাজ ছেড়ে পালিয়ে যায় শ্রমিক ও ট্রাক চালকরা। তড়িঘড়ি পাথর বোঝাই লরি সরিয়ে নেওয়া হয়।
বিশদ

শিলিগুড়িতে চিতাবাঘের চামড়া সহ ধৃত সিকিমের বাসিন্দা

বিএনএ, শিলিগুড়ি: রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে প্রধাননগর থানার চম্পাসারির শহিদনগরে চিতাবাঘের চামড়া সহ এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে বন দপ্তর। ধৃতের নাম রবি সুব্বা। তার বাড়ি সিকিমের সিংতামে।
বিশদ

মেয়রকে চিঠি রঞ্জনের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভায় ট্রেড লাইসেন্স বিভাগের দালালরাজ রুখতে কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে সোমবার মেয়র অশোক ভট্টাচার্যকে চিঠি দিলেন বিরোধী দলনেতা রঞ্জন সরকার। দীর্ঘদিন ধরে পুরসভার ট্রেড লাইসেন্স বিভাগে দালালদের দৌরাত্ম্য চলছে।
বিশদ

রাজ্যের নতুন নির্দেশে কোচবিহারে জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা চাপে

বিএনএ, কোচবিহার: রাজ্য স্বাস্থ্য দপ্তরের নতুন নির্দেশে জেলা স্বাস্থ্য দপ্তরের কর্তারা যথেষ্ট চাপে পড়ে গিয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, হাসপাতালে ইনসপেকশন বুক রাখা ও আউটডোর, ইনডোরের রোগীর সংখ্যা, রোগী রেফারের সংখ্যা জানিয়ে রোজ রাজ্য স্বাস্থ্যদপ্তরে এসএমএস করার নির্দেশ এসেছে।
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল
বিশেষজ্ঞ চিকিৎসকরা ব্যস্ত সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে, রোগী সামলালেন জুনিয়র ডাক্তার ও ইন্টার্নরা

সংবাদদাতা, শিলিগুড়ি: বিশেষজ্ঞ চিকিৎসকরা ব্যস্ত সুবর্ণজয়ন্তী বর্ষের অনুষ্ঠানে আর হাসপাতালে আসা রোগীদের সামলাচ্ছেন জুনিয়র চিকিৎসক ও ইন্টার্নরা। সোমবার এমনই চিত্র দেখা গেল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাত থেকেই এই ব্যবস্থা চলে। এনিয়ে রোগী ও তাঁদের আত্মীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দেয়।
বিশদ

বক্সার দুর্গম পাহাড়ি গ্রামগুলিকে নিয়ে পৃথক গ্রাম পঞ্চায়েত গঠনের দাবি জোরালো হচ্ছে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার বক্সা পাহাড়ের ১৩টি পাহাড়ি গ্রাম এবং সমতলে থাকা সান্তলাবাড়ি ও জয়ন্তীকে নিয়ে বক্সাদুয়ার নামে একটি আলাদা করে গ্রাম পঞ্চায়েত গঠনের দাবিতে বিজেপি আন্দোলনে নামার প্রস্তুতি নিয়েছে।
বিশদ

একদিনের কন্যাকে খুন করে মহানন্দায় ফেলে দেওয়ার অভিযোগ

বিএনএ, শিলিগুড়ি: একদিনের কন্যা সন্তানকে গলা টিপে খুন করে মহানন্দার জলে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে মা বাবার বিরুদ্ধে। সোমবার ঘটনাটি ঘটেছে মাটিগাড়া থানার কাওয়াখালিতে। স্থানীয় প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটির মাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা থেকে লোহার সামগ্রী পাচার হচ্ছে পশ্চিম বর্ধমানের আসানসোলে। শনিবার ১০টন লোহার সামগ্রী সমেত দু’জনকে গ্রেপ্তার করার পর এমনই তথ্য হাতে পেয়েছে রঘুনাথগঞ্জ থানার পুলিস। ধৃতদের জেরা করে পুলিস লোহা পাচার চক্রের মূল পান্ডার নাম জানতে পেরেছে। ...

 শ্রীনগর, ২০ নভেম্বর (পিটিআই): ফের কাশ্মীরে বাবা-মায়ের আবেদনে সাড়া দিয়ে বাড়ি ফিরল জঙ্গি সংগঠনে যোগ দেওয়া এক যুবক। দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা ওই যুবকের নাম, ঠিকানা ...

 বিএনএ, বারাকপুর: রবিবার গভীর রাতে কল্যাণী পুরসভার একাধিক ওয়ার্ডে তৃণমূলের অফিস দখল করার অভিযোগ উঠল মুকুল রায়পন্থী বিজেপি কর্মীদের বিরুদ্ধে। একটি দলীয় অফিস ভাঙচুর, একটি দলীয় অফিসের শাসক দলের পতাকাও পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ...

 বেজিং, ২০ নভেম্বর (পিটিআই): একাধিক পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম দূরপাল্লার নতুন ক্ষেপণাস্ত্র ‘ডংফেং-৪১’ সম্ভবত আগামী বছরই চীনের সেনা অস্ত্রভাণ্ডারে যুক্ত হতে চলেছে। এই ক্ষেপণাস্ত্রটি ‘ম্যাক ১০’-এর থেকে অনেক বেশি গতিসম্পন্ন। এটি একসঙ্গে ১০টি পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৪.৯০ টাকা ৮৭.৭৯ টাকা
ইউরো ৭৫.৪৪ টাকা ৭৮.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কালিয়াগঞ্জে দাশমুন্সি ভবন ঘুরে মরদেহ নিয়ে যাওয়া হয় কালিয়াগঞ্জের দলীয় পার্টি অফিসে। এরপর সেখান থেকে নিয়ে আসা হয় রায়গঞ্জে। এখানে কংগ্রেস কার্যালয়ে অগুন্তি সমর্থক ও প্রিয়জনদের শ্রদ্ধা জ্ঞাপনের পর অন্ত্যেষ্টির জন্য শ্মশানের উদ্দেশ্যে রওনা হবে।

07:25:00 PM

কলকাতায় গ্রেপ্তার ৩ জন আল কায়দা জঙ্গি
আজ কলকাতা স্টেশন থেকে ৩ জন আল কায়দা ...বিশদ

06:07:00 PM

 কালিয়াগঞ্জের উদ্দেশ্যে শেষযাত্রায় প্রিয়
প্রিয়রঞ্জনের মরদেহ দিয়ে হেলিকপ্টার পৌঁছাল রায়গঞ্জে। সেখান থেকে ...বিশদ

05:16:00 PM

  ফের সাংবাদিক খুন ত্রিপুরায়
মাস দুয়েকের মধ্যে ফের সাংবাদিক খুনের ঘটনা ঘটল ত্রিপুররায়। এবার ...বিশদ

05:13:45 PM

ট্রেনের সময়সূচি বদল 
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ আপ হাওড়া-দেরাদুন ...বিশদ

04:02:00 PM