উত্তরবঙ্গ
 

সৌরভের মূর্তি বসানোর অনুমতি না দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় বিদ্ধ জেলা প্রশাসন

সংবাদদাতা, বালুরঘাট: শনিবার থেকে সোমবার তিন দিন কেটে গেলেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের মূর্তি নিয়ে বিতর্ক অব্যাহত। সোমবার ফেসবুকে সৌরভের নিজের প্রোফাইল থেকে একটি পোস্টকে ঘিরে দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই সৌরভের সেই মন্তব্য শেয়ার করে দুঃখিত, লজ্জিত, রাজনৈতিক প্রতিহিংসা, ক্ষমা চেয়ে নিচ্ছি বলে পোস্ট করছেন। কেউ কেউ আবার বিষয়টিতে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করেছেন। ঠিক কেন ও কিসের ভিত্তিতে বালুরঘাট স্টেডিয়ামে সৌরভের মূর্তি বসানোর অনুমতি দেওয়া হল না তা নিয়ে প্রশাসনও কার্যত মুখে কুলুপ এঁটেছে। তবে জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, এক মহিলা রাজ্য ক্রীড়া দপ্তরে এনিয়ে চিঠি পাঠিয়েছিল। সেখান থেকে নিষেধাজ্ঞা আসাতেই জেলা প্রশাসন প্রথমে মৌখিক অনুমতি দিলেও পরে তা বাতিল করে দেয়। কী নির্দেশ এসেছিল কেনই বা মূর্তি বসাতে দেওয়া হল না তা নিয়ে জেলাশাসক সঞ্জয় বসু এখনও মুখ না খোলায় জেলা জুড়ে জল্পনা আরও শাখা প্রশাখা বিস্তার করেছে। জেলাবাসীর মতে, সৌরভের মতো কিংবদন্তি খোলোয়াড়ের মূর্তি বসাতে না দিয়ে প্রশাসন পিছিয়ে থাকা এই জেলার মুখ পুড়িয়েছে। সেইসঙ্গে সৌরভের মতো একজন আইকনকে অপমান করেছে।
অন্যদিকে, সৌরভের মূর্তি যথাস্থানে বসানোর অনুমতি দেওয়ার বিষয়ে হস্তক্ষেপ করতে এদিন মুখ্যমন্ত্রীকে ই-মেল মারফত বার্তা পাঠিয়েছেন কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি স্বপন বিশ্বাস ও জয় মণ্ডল নামে এক ক্রিকেট খেলোয়াড়। তাঁদের দাবি, জেলার এই লজ্জা কাটাতে দ্রুত মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করুন। এদিন মূর্তির ভবিষ্যৎ নিয়ে জেলাশাসকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, নো কমেন্ট, এবিষয়ে কোনও মন্তব্য করতে চাই না। স্বপনবাবু ও জয় মণ্ডল বলেন, সৌরভের মতো বড় মাপের মানুষ আমাদের জেলায় এসে তাঁর মূর্তি স্থাপন হচ্ছে না জেনেও মঞ্চে উঠেছিলেন আমাদের সকলের দিকে তাকিয়ে। বিষয়টি নিয়ে কারও কোনও উদ্যোগ আমরা দেখতে পাচ্ছি না। তাই আমরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছি। আশা করছি তিনি সমস্যার সমাধান করে জেলার মুখ রাখবেন।
সোমবার দুপুরে সৌরভ তাঁর ফেসবুক পোস্টে লেখেন, ধন্যবাদ বালুরঘাটবাসী আমাকে সম্মান দেওয়ার জন্য যা আমি স্পর্শ করেছি। এই মন্তব্যকে ঘিরে তাঁর পক্ষে জেলা জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। সকলেই এনিয়ে প্রশাসনের হঠকারিতা নিয়ে দুষেছেন। অনেকে সেই পোস্ট শেয়ার করে লিখছেন এটা বালুরঘাটবাসীর কাছে লজ্জা। ষড়যন্ত্রের কারণে মহারাজা এলেও আমরা তাঁকে যোগ্য সম্মান জানাতে পারলাম না। কেউ আবার লিখেছেন শহর জুড়ে সরকারি স্থানে মূর্তি বসাতে কোনও অনুমতি লাগে না আর সৌরভের মূর্তির বেলাতেই বাগড়া দিল জেলা প্রশাসন। জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিদের উদ্যেশ্য করে প্রচুর মানুষ তির্যক মন্তব্য ছুঁড়েছেন।
18th  July, 2017
আন্দোলন নিয়ে সাড়া নেই কোনও মহলেই, আদালতের নির্দেশে বিমলের চোখেমুখে চিন্তার ছাপ

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: গোর্খল্যান্ডের দাবিতে পাহাড়ে হিংসাত্মক আন্দোলন চললেও কেন্দ্র বা রাজ্য কোনও জায়গা থেকেই মোর্চা নেতারা সাড়া পাচ্ছেন না। তার উপর মদন তামাং হত্যা মামলায় মোর্চার প্রথমসারির বেশ কয়েকজন নেতাকে হাইকোর্ট তলব করেছে। সবমিলিয়ে গত কয়েক দিনে মোর্চা সুপ্রিমো বিমল গুরুংয়ের স্নায়ুর চাপ বাড়িয়ে দিয়েছে।
বিশদ

পাহাড়ে হোটেল, রেস্তরাঁ বন্ধ, উচ্ছিষ্ট খাবারের আকালে সমস্যায় পাহাড়ের সারমেয়রাও

 সংবাদদাতা, দার্জিলিং: মোর্চার ডাকা পাহাড় বন্ধ ৩৬ দিনে পড়েছে। টানা বন্ধের জেরে দার্জিলিংয়ের রাস্তার কুকুরও খাদ্য সংকটে ভুগছে। সাধারণত পথ কুকুরগুলি স্থানীয় রেস্তরাঁ, হোটেল থেকে ফেলে দেওয়া খাওয়ার খেয়েই বেঁচে থাকে। তাছাড়াও চৌরাস্তায় আসা পর্যটকসহ স্থানীয় লোকরা কুকুরগুলিকে বিস্কুট, পাউরুটি, কেক খেতে দেয়।
বিশদ

 ঘুঘুমারিতে স্কুল ভ্যান-ডাম্পার সংঘর্ষ, ৯ ক্ষুদে সহ জখম চালক, উদ্বেগ অভিভাবক মহলে

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহারের ঘুঘুমারিতে একটি বেসরকারি স্কুল ভ্যানের সঙ্গে ডাম্পারের সংঘর্ষে ন’জন ক্ষুদে পড়ুয়া জখম হয়েছে। দু’জন পড়ুয়া সহ স্কুল ভ্যান চালক গুরুতর জখম হয়েছেন। সকলকেই কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি করা হয়েছে। এই ঘটনাকে ঘিরে অভিভাবকদের মধ্যেও উদ্বেগ ছড়িয়েছে।
বিশদ

অল ইন্ডিয়া মেয়র কাউন্সিলের অন্যতম সম্পাদক মনোনীত অশোক ভট্টাচার্য

বিএনএ, শিলিগুড়ি: অল ইন্ডিয়া মেয়র কাউন্সিলের অন্যতম সম্পাদক হিসাবে শিলিগুড়ির মেয়র তথা সিপিএম বিধায়ক অশোক ভট্টাচার্য মনোনীত হয়েছেন। ওয়াকিবহাল মহলের মতে, পুর দপ্তর পরিচালনার ক্ষেত্রে অশোকবাবুর দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগাতেই কাউন্সিল তাঁকে নয়া এক্সিকিউটিভ কমিটিতে রেখেছে।
বিশদ

হাইকোর্টের স্থগিতাদেশে ভেস্তে গেল আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে বিরোধীদের তলবি সভা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: শেষ মুহূর্তে হাইকোর্ট স্থগিতাদেশ দেওয়ায় বৃহস্পতিবার তৃণমূল পরিচালিত আলিপুরদুয়ার জেলা পরিষদের সভাধিপতি মোহন শর্মার বিরুদ্ধে বিরোধীদের আনা তলবি সভা ভেস্তে গেল। এই তলবি সভার বিরুদ্ধে শাসকদল আগেই কৌশলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল।
বিশদ

 ডেঙ্গু সংক্রমণের মরশুমের শুরুতেই মালদহে ২ জন পতঙ্গ বিশারদ নিয়োগ

 বিএনএ, মালদহ: ডেঙ্গু সংক্রমণের মরশুমের শুরুতেই মালদহে দু’জন পতঙ্গ বিশারদ নিয়োগ করা হল। চলতি সপ্তাহেই জেলার দু’টি পুরসভা অর্থাৎ ইংলিশবাজার ও পুরাতন মালদহে একজন করে পতঙ্গ বিশারদ কাজে যোগ দিয়েছেন।
বিশদ

 জলপাইগুড়ি না কোচবিহার জেলার বাসিন্দা, এনিয়ে দোলাচলে ময়নাগুড়ির সাপ্টিবাড়ির ২৫টি পরিবার

 সংবাদদাতা, মাথাভাঙা: জলপাইগুড়ি না কোচবিহার, কোন জেলার বাসিন্দা এনিয়ে দোলাচলে ময়নাগুড়ি ব্লকের সাপ্টিবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের ২৫টি পরিবার। আদতে ওই ২৫টি পরিবার কোন জেলার বাসিন্দা তা প্রশাসনের আধিকারিকরাও নির্দিষ্ট করে বলতে পারছেন না। ফলে সরকারি সুযোগ সুবিধা থেকে পরিবারগুলি বঞ্চিত হচ্ছে।
বিশদ

 প্রসূতিকে রেফার করে কর্তব্যরত অবস্থায় অন্যত্র চিকিৎসা করতে যাওয়ায় শো-কজ বালুরঘাট হাসপাতালের চিকিৎসককে

সংবাদদাতা, বালুরঘাট: বুধবার রাতে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে প্রসব বেদনা নিয়ে আসা এক মহিলার চিকিৎসা না করেই কর্তব্যরত চিকিৎসক রেফার করে অন্যত্র চলে যাওয়ার ওই চিকিৎসককে দক্ষিণ দিনাজপুর জেলা স্বাস্থ্য দপ্তর বৃহস্পতিবার শো-কজ করে।
বিশদ

জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল শিলিগুড়ির বাজারে, সমস্যায় ক্রেতারা

 বিএনএ, শিলিগুড়ি: জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল দেখা দিয়েছে শিলিগুড়ির বাজারে। জিএসটি চালু হতেই বাজার থেকে বহু ওষুধ উধাও হয়ে গিয়েছে। এই তালিকায় জরুরি ওষুধ থেকে জীবনদায়ী ওষুধও রয়েছে। ফলে ক্রেতারা বিপাকে পড়ছেন। দোকানে দোকানে হন্যে হয়ে ঘুরেও কাঙ্খিত ওষুধ মিলছে না।
বিশদ

 ধান চাষে সেচের খরচ কমাতে ইসলামপুরে শ্রী পদ্ধতিতে চাষাবাদে উৎসাহ দিচ্ছে কৃষি দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: আবহাওয়ার খামখেয়ালিপনার জন্য প্রায়ই সময়মতো বৃষ্টি হয় না। এমতাবস্থায় ধান চাষে সেচের খরচ কমাতে শ্রী পদ্ধতিতে চাষাবাদে চাষিদের উৎসাহী করছে ইসলামপুর ব্লক কৃষি দপ্তর। গত বছর এই পদ্ধতিতে সাফল্য পাওয়ার পর এবার চাষের এলাকা বৃদ্ধি করা হয়েছে বলে দপ্তর সূত্রে জানা গিয়েছে।
বিশদ

ধূপগুড়ি পুরসভা নির্বাচন
প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে

 বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশের পাশাপাশি শাসক ও বিরোধীদের প্রচারও জমে উঠছে। বৃহস্পতিবার বিজেপি পুরসভার ১৬টি ওয়ার্ডের দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করে চমক দিয়েছে। তৃণমূলের কংগ্রেসের এক ছাত্রনেতাকে বিজেপি ১৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নয়াদিল্লি, ২০ জুলাই: ভারত, ভুটান ও চীনের মধ্যবর্তী ভূখণ্ড নিয়ে তৈরি হওয়া অচলাবস্থার সমাধানে কূটনৈতিক স্তরে আলোচনা এখনও ‘অধরা’ই রয়ে গিয়েছে। তবে, ডোকলাম থেকে ভারত সেনা না সরালে তা সম্ভব নয়। বৃহস্পতিবার ফের এমনটাই জানিয়েছে চীন। পাশাপাশি, ডোকলামের পরিস্থিতির জন্য ...

 সিডনি, ২০ জুলাই (এএফপি): একেই বোধহয় বলে ‘সমুদ্রমন্থন’! বিমানের সন্ধান করতে গিয়ে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্ত ভাণ্ডারের! যা সমুদ্রবিজ্ঞানের বহু অজানা তথ্যকে সামনে নিয়ে আসবে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতদিন অনুশীলন করার পর বৃহস্পতিবার চলতি মরশুমের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলল মোহন বাগান। এদিন সকালে ঘরের মাঠে কোল ইন্ডিয়াকে তারা হারাল ৫-০ ...

বিএনএ, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ নতুন করে গঠনের পর বুধবার প্রথম রিভিউ মিটিং হল। সেই মিটিংয়ে জেলা পরিষদের সমস্ত নির্বাচিত সদস্যকে ডাকা হলেও বিরোধী দলের দুই সদস্যকে ডাকা হয়নি বলে অভিযোগ। বৃহস্পতিবার বৈঠকের কথা জানার পর তীব্র ক্ষোভ প্রকাশ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ



ইতিহাসে আজকের দিন

• ১৯৩০ – গীতিকার আনন্দ বক্সির জন্ম
• ১৯৩৪ – ক্রিকেটার চাঁদু বোরদের জন্ম
• ১৯৯৩- কলকাতার রাজপথে আন্দোলনে পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫০ টাকা ৬৫.১৮ টাকা
পাউন্ড ৮২.৩৯ টাকা ৮৫.২২ টাকা
ইউরো ৭২.৮৭ টাকা ৭৫.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৬৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,২১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৬২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৯/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ২/৫৩, সূ উ ৫/৭/৭, অ ৬/১৮/৪৭, অমৃতযোগ দিবা ৬/৫২ পুনঃ ৭/৪৫-১০/২৪ পুনঃ ১/২-২/৪৮ পুনঃ ৪/৩৩-অস্তাবধি, বারবেলা ৮/২৫-১১/৪৩, কালরাত্রি ৯/১-১০/২২।
৪ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৮/২৯/৫০, মৃগশিরানক্ষত্র ২/৯/৫০, সূ উ ৫/৪/১৪, অ ৬/২০/২১, অমৃতযোগ দিবা ৬/৫০/২৩, ৭/৪৩/২৭-১০/২২/৪১, ১/১৫৪-২/৪৮/৩, ৪/৩৪/১২-৬/২০/২১ রাত্রি ৭/৪৬/১২-৯/১২/৩, ২/৫৫/২৭-৩/৩৮/২৩ , বারবেলা ৮/২৩/১৬-১০/২/৪৭, কালবেলা ১০/২/৪৭-১১/৪২/১৮, কালরাত্রি ৯/১/১৯-১০/২১/৪৮।
২৬ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আমি কংগ্রেস ছাড়লেও বিজেপি দলে যোগ দেব না: শঙ্কর সিং বাঘেলা

03:42:46 PM

 হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

 প্রবল ভিড়ের চাপ সামলাতে না পেরে হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

03:20:08 PM

পুরুলিয়ায় ৪ বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
পুরুলিয়ার আদ্রায় চার বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। এদিন সকালে ঘটনাটি ঘটে আদ্রার বহর গ্রামে। মৃত সঞ্জয় শেখের বাবা পলাতক। 

03:12:35 PM

  কোচবিহারের দিনহাটায় রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ
কোচবিহারের দিনহাটা বত্রিগাছ রাস্তা সংস্কারের দাবিতে দিনহাটা ঝুড়ি পাড়া এলাকায় রাস্তা কেটে এবং নেতাজি ব্রিজে গাছ ফেলে সকাল থেকে পথ অবরোধ করে রেখেছেন স্থানীয় বাসিন্দারা।

03:12:00 PM

  ঘাটালে ধর্মতলাগামী তৃণমূল কর্মী সমর্থক বোঝাই বাস আটকে দুর্ভোগ
ঘাটালে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়ি ভাবে আটকে যায়। বাসটিতে তৃণমূলের ধর্মতলায় শহিদ স্মরণে অনুষ্ঠানে যোগদান করার জন্য যাত্রীরা ছিলেন। ঘাটাল-রানিচক রাস্তার ওপর বাসটি আড়াআড়ি ভাবে আটক থাকার ফলে এদিন সকাল থেকে ওই রুটে গাড়ি চলাচল বন্ধ ছিল। ফলে বহু মানুষ দুর্ভোগে পড়েন। বেলা ১টার সময় পরিস্থিতি স্বাভাবিক হয়।

03:09:00 PM

বক্তব্য শেষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় 

02:49:53 PM