উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে স্ত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করে দুষ্কৃতীদের মারে জখম স্বামী 

বিএনএ, জলপাইগুড়ি: স্ত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করে দুষ্কৃতীদের মারে জখম হলেন স্বামী। রবিবার বেলা সাড়ে ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি শহরের গোশালা মোড়ে। স্বামীর সামনে কয়েকজন যুবক তাঁর স্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা ও অশালীন ইঙ্গিত করছিল। এনিয়ে স্বামী প্রতিবাদ করতেই অভিযুক্ত তিন যুবক তাঁকে গালিগালাজ করার পাশাপাশি বাইক থেকে টেনে নামিয়ে রাস্তায় ফেলে পেটায়। স্থানীয় বাসিন্দারা এই দৃশ্য দেখেও পাশ কাটিয়ে চলে যান। আক্রান্ত যুবক বর্তমানে জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে দুষ্কৃতীরা মারধরের পর হেঁটেই ঘটনাস্থল ছেড়ে চলে যায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা ইন্দিরা কলোনির বাসিন্দা। আক্রান্তের বাড়ি শহরেরই সুধীন সরণিতে।
কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার বলেন, আক্রান্ত যুবকের অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তদের ধরতে তল্লাশি শুরু করেছে। হাসপাতালের বেডে শুয়ে আক্রান্ত যুবক বলেন, এদিন দুপুরে বাড়িতে বাজারের ব্যাগ দিতে গিয়েছিলাম। বাড়ি থেকে কিছুটা দুরেই গোশালা মোড়ে স্ত্রী আমার জন্য অপেক্ষা করছিলেন। আমি চটজলদি সেখানে আসি। নজরে আসে তিন যুবক আমার স্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা ও অঙ্গভঙ্গি করছে। আমি এর প্রতিবাদ করতেই তিন যুবক আমার দিকে তেড়ে এসে আমাকে ধাক্কা দিয়ে বাইক থেকে ফেলে দিয়ে লাথি, ঘুসি মারে। নাক, মুখ ফাটিয়ে দিয়ে চলে যাওয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যায়। সৌরভবাবুর স্ত্রী বলেন, অনেক নোংরা কথা হজম করতে হচ্ছিল। ও এসে প্রতিবাদ করতেই ওরা তিনজন মিলে চড়াও হয়। আমাকেও ওরা ধাক্কাধাক্কি করে। দিনেদুপুরে নিজের শহরেই এত ভয়ংকর অভিজ্ঞতার সন্মুখীন হতে হবে ভাবতেই পারছি না। আমাদের রেজিষ্ট্রি বিয়ে সম্প্রতি হয়েছে। খুব শীঘ্রই সামাজিক বিয়ে হবে। তার আগে নিজেদের পাশের পাড়ার কিছু যুবকের এহেন আচরণে আমরা হতবাক। তিনি আক্ষেপের সঙ্গে বলেন, মহিলাদের নিরাপত্তা আজ কোথায়? ইভটিজিং ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হামলাকারীরা গোশালা মোড় সংলগ্ন ইন্দিরা কলোনির বাসিন্দা। হামলার পর সুধীন সরণির বাসিন্দারা ইন্দিরা কলোনীতে গিয়ে হামলাকারী যুবকদের ছবি তুলে আক্রান্ত দম্পতিকে থানায় নিয়ে গিয়ে অভিযোগ দায়ের করে। পরে আক্রান্তকে হাসপাতালে ভরতি করা হয়েছে। গোশালা মোড় থেকে কিছুটা দূরেই ইঞ্জিনিয়ারিং কলেজ মোড়। গত শনিবারই সেখানে তোলাবাজির প্রতিবাদ করে এক যুবক আক্রান্ত হয়েছেন। পুলিশ এখনও সেই ঘটনায় অভিযুক্তদের ধরতে পারেনি। তবে অভিযুক্তদের শীঘ্রই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে। 
17th  July, 2017
পাহাড়ে শক্তি বাড়াচ্ছে জিএনএলএফ, ২ প্রাক্তন কাউন্সিলার দলে ফিরলেন

সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে শক্তি বাড়াচ্ছে জিএনএলএফ। গোর্খা জনমুক্তি মোর্চার ভাঙন যত দ্রুত হচ্ছে তত জিএনএলএফের ঘর পুনরায় শক্তিশালী হচ্ছে। এক সময় জিএনএলএফ ছেড়ে যাওয়া কর্মী-সমর্থকরা ফের দলে যোগদান শুরু করেছেন। শুক্রবার জিএনএলএফের প্রাক্তন কাউন্সিলার কে বি গুরুং ও কিশোর গুরুং ফের দলে ফিরে এসেছেন।
বিশদ

 ইসলামপুর বাইপাসের কাজ পরিদর্শনে অমল আচার্য, উত্তরকন্যা অভিযান করবে ফব

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার ইসলামপুর বাইপাসের কাজ খতিয়ে দেখতে আসেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি তথা ইটাহারের বিধায়ক অমল আচার্য। তিনি একাংশ জমিদাতা ও দলীয় কর্মীদের সঙ্গে কথা বলেন। অমলবাবু এদিন কাঁঠালবাড়ি ও সোনাখোদায় বাইপাস নির্মাণের কাজ দেখেন।
বিশদ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে এবার প্রশ্নপত্র ছাপানোর বিল পাশ নিয়ে অনিয়মের অভিযোগ

বিএনএ, মালদহ: বিতর্ক যেন পিছুই ছাড়ছে না গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের। এবার বিশ্ববিদ্যালয়ের অন্দরে প্রশ্নপত্র ছাপানোর বিল পাশ নিয়ে অনিয়মের অভিযোগকে কেন্দ্র করে গুঞ্জন শুরু হয়েছে।
বিশদ

বিনয়-অনীতের সভার দিন কালাদিবস পালনের ডাক দিলেন বিমল

সংবাদদাতা দার্জিলিং: ফের অডিও বার্তা দিয়ে বিনয় তামাং-অনীত থাপার সভায় পাহাড়বাসীকে না গিয়ে কালাসিবস পালনের ডাক দিলেন বিমল গুরুং। শুক্রবার ফের অডিও পাঠান বিমল। আগামী ১৯ নভেম্বর পাহাড়ে চকবাজারে বড়সড় জনসভা করার ডাক দিয়েছে বিনয়-অনীত জুটি।
বিশদ

 কালচিনিতে মোটর বাইক দুর্ঘটনায় মৃত ২, জখম ১

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার ভোরে কালচিনির মধু ফরেস্টে দুই মোটর বাইক আরোহীর মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত দুই যুবকের নাম শোভন ওঁরাও(৩০) এবং কাঞ্চন নায়েক(২০)। এঘটনায় আরও এক যুবক জখম হয়। জখম যুবকের নাম বীরেন ওঁরাও। তাকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।
বিশদ

 গ্রিন সিটি প্রকল্পে ধূপগুড়ি পুরসভা ৭ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে

 বিএনএ, জলপাইগুড়ি: গ্রিন সিটি প্রকল্পে ধূপগুড়ি পুরসভা সাত কোটি টাকা বরাদ্দ পেতে চলেছে। বরাদ্দ অর্থে শহরে সবুজায়নের পাশাপাশি বিভিন্ন পার্ক, দিঘি সৌন্দর্যায়ন, বয়স্ক মানুষদের প্রাতঃভ্রমণের পরিকাঠামো, দিঘিতে বোটিং সহ বিভিন্ন পরিকাঠামো গড়ে তোলা হবে।
বিশদ

 রায়গঞ্জের ভটোলে জমি নিয়ে বিবাদ, জখম ৯

 বিএনএ, রায়গঞ্জ: শুক্রবার রায়গঞ্জ থানার ভাটোলের গোপালপুর গ্রামে জমি নিয়ে দুই পারিবারের মধ্যে মারপিটের ঘটনায় দু’পক্ষের মোট ন’জন আহত হয়। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একই পরিবারের ছ’ভাইয়ের মধ্যে কয়েকদিন ধরেই জমি নিয়ে বিবাদ চলছিল। ওই ছ’ভাইয়ের মধ্যে দু’ভাই এক পক্ষে এবং অপর চার ভাই অন্য পক্ষে ছিল।
বিশদ

উত্তর দিনাজপুরে গ্রাম পঞ্চায়েতের কাজকর্ম আপলোড হবে মোবাইল অ্যাপসে

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার সমস্ত গ্রাম পঞ্চায়েতের কাজের পরিকল্পনা ও সেই সব কাজের তদারকির জন্য জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম (জিআইএস) চালু করা হল। জেলাজুড়ে এই কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য শুক্রবার রায়গঞ্জের রবীন্দ্রভবন মঞ্চে জেলার ৯৮টি গ্রাম পঞ্চায়েতের প্রধানদের একটি করে অ্যান্ড্রোয়েড মোবাইল ফোন দেওয়া হয়েছে।
বিশদ

আলিপুরদুয়ারে প্রস্তাবিত স্টেডিয়ামের জমি এখনও চিহ্নিত না হওয়ায় ক্ষোভ ক্রীড়া মহলে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা সদর শহরে প্রস্তাবিত স্টেডিয়াম তৈরির জন্য এখনও জমি চিহ্নিত না হওয়ায় ক্রীড়াপ্রেমীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। আইএফএ অনুমোদিত আন্তঃজেলা সিনিয়র ফুটবল টুর্নামেন্টের উত্তরবঙ্গ জোনের খেলা ১২ নভেম্বর থেকে আলিপুরদুয়ার জংশন ইনস্টিটিউটের মাঠে শুরু হয়েছে। 
বিশদ

কোচবিহারে বন্যা সহনশীল জাতের ধান স্বর্ণ সাব-১ চাষ করার পরামর্শ দপ্তরের

বিএনএ, কোচবিহার: কোচবিহারে বন্যা সহনশীল জাতের ধান স্বর্ণ সাব-১ চাষ করার ব্যাপারে কৃষি দপ্তরের রাজ্য অধিকর্তা পরামর্শ দিলেন। পাশাপাশি উন্নত প্রযুক্তিকে কাজে লাগিয়ে জেলায় চাষআবাদ আরও প্রসারিত করার ব্যাপারেও তিনি পরামর্শ দিয়েছেন। কয়েকদিন আগে তিনি জেলা কৃষি আধিকারিকদের সঙ্গে জেলায় চাষের গতিপ্রকৃতি পর্যালোচনা করেন।
বিশদ

কাঠের নড়বড়ে সেতুতে সমস্যা, পাকা সেতুর দাবি নাগরাকাটার খেরকাটার বাসিন্দাদের

 সংবাদদাতা, মালবাজার: নাগরাকাটার সঙ্গে খেরকাটার যোগাযোগের একমাত্র মাধ্যম খয়েরঝোরার উপর কাঠের সেতুটি দুর্বল হয়ে পড়ায় স্থানীয় বাসিন্দারা বিপাকে পড়েছেন। বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই সেতুর উপর দিয়ে পড়ুয়াদের স্কুল, কলেজে যেতে হচ্ছে।
বিশদ

 গৌড়বঙ্গের ৩ জেলায় ভেজাল মিষ্টির রমরমা, শীঘ্রই অভিযান

 সংবাদদাতা, বালুরঘাট: রসগোল্লার জিআই ট্যাগ পাওয়ার আনন্দ ফিকে হয়ে যাচ্ছে গৌড়বঙ্গের তিন জেলায় ভেজাল মিষ্টির রমরমায়। মূলত স্বাদ, মিষ্টত্ব বাড়াতে ও কম খরচে অধিক টাকা মুনাফা লুটতে একাংশ ব্যবসায়ী চিনির পরিবর্ত হিসাবে কৃত্রিম চিনি ব্যবহার করছে। এরমধ্যে ক্ষতিকর রাসায়নিক রয়েছে।
বিশদ

 আর্থমুভার নামিয়ে মহানন্দা থেকে তোলা হচ্ছে বালি, অসন্তোষ পরিবেশপ্রেমীদের

সংবাদদাতা, শিলিগুড়ি: আদালতের নির্দেশকে অমান্য করে শিলিগুড়ির কাছে কাওয়াখালিতে মহানন্দা নদীতে আর্থমুভার নামিয়ে প্রতিদিনই অবাধে বালি তোলার কাজ চলছে। নদীর চরেই সেই বালি ঢিপি করে রাখা হচ্ছে। পরে ডাম্পারে করে ওই বালি শহরের বিভিন্ন জায়গায় পৌঁছে যাচ্ছে।
বিশদ

বরাদ্দ পড়ে থাকলেও হাউজিং ফর অল প্রকল্পে শিলিগুড়িতে বাড়ি তৈরির কাজ অনিশ্চিত

বিএনএ, শিলিগুড়ি: বরাদ্দ এসে পড়ে থাকলেও হাউজিং ফর অল প্রকল্পে ভুল উপভোক্তার নাম নির্বাচন করে বিপাকে পড়েছে শিলিগুড়ি পুরসভা। যার ফলে এই প্রকল্পে বাড়ি তৈরির কাজ অনিশ্চিত হয়ে গিয়েছে। এখন পুনরায় তালিকা সংশোধন করে আর্থিক বরাদ্দের জন্য ‘সুডার’ কাছে চিঠি পাঠাচ্ছে পুরসভা।
বিশদ

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৭ নভেম্বর: দুই দশকেরও বেশি সময় ধরে চীন ও পাকিস্তান তাদের সম্পর্ককে হিমালয়ের চেয়ে উঁচু, সাগরের চেয়েও গভীর এবং মধুর চেয়েও মিষ্টি বলে গর্বের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু সংক্রান্ত জনস্বার্থ মামলায় শুক্রবার কেন্দ্র-রাজ্য সংঘাত প্রকাশ্যে এল। মশাবাহিত রোগ প্রতিরোধে কেন্দ্র পর্যাপ্ত অর্থ দেয় না, রাজ্যের এমন অভিযোগ উড়িয়ে দিল নয়াদিল্লি। বলা হল, যা দেওয়া হয়, সেই অর্থই রাজ্য বছরের পর বছর খরচ করতে পারে ...

 ভোপাল, ১৭ নভেম্বর (পিটিআই): পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে (১০) তিন মাস ধরে একাধিকবার গণধর্ষণের অভিযোগে বাড়ির মালিক সহ চার অভিযুক্তকে গ্রেপ্তার করল মধ্যপ্রদেশ পুলিস। জাহাঙ্গীরবাদ ...

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: দুর্ঘটনার কারণে চন্দননগর পুরসভার মেয়র রাম চক্রবর্তী অসুস্থ। তাই তিনি সুস্থ না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন ডেপুটি মেয়র সংঘমিত্রা ঘোষ। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের উপস্থিতিতে কাউন্সিলারদের বৈঠক থেকে এই সিদ্ধান্ত হয়েছে। শুধু তাই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে, প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীগ জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা সন্ধ্যা ঘ ৫/১২, নক্ষত্র-বিশাখা রাত্রি ৭/২৪, সূ উ ৫/৫৫/৫, অ ৪/৪৮/৩১, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৪০ গতে ২/২৪ মধ্যে, বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
১ অগ্রহায়ণ, ১৮ নভেম্বর, শনিবার, অমাবস্যা অপরাহ্ন ৪/৮/১১, বিশাখানক্ষত্র রাত্রি ৭/১৬/৪০, সূ উ ৫/৫৫/২৬, অ ৪/৪৭/৩৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৫ মধ্যে ও ৭/২২/২৪-৯/৩২/৫০ মধ্যে ও ১১/৪৩/১৭-২/৩৭/১২ মধ্যে ও ৩/২০/৪১-৪/৪৭/৩৯ মধ্যে। রাত্রি ঘ ১২/৪৩/২১-২/২৫/২৩ মধ্যে, বারবেলা ১২/৪৩/৪-২/৪/৩৬, কালবেলা ৭/১৬/৫৮ মধ্যে, ৩/২৬/৭-৪/৪৭/৩৯, কালরাত্রি ২/২৬/৭ মধ্যে, ৪/১৭/৪৪-৫/৫৬/১২ মধ্যে।
২৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইডেন টেস্ট: ১৭২ রানে অল আউট ভারত 

11:40:43 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, শনিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। অফিস ...বিশদ

10:06:00 AM

অরুণাচলে ভারত-চীন সীমান্তে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৬.৪ 

09:10:48 AM

বিদ্যুৎ সংযোগ: রাস্তা কাটার প্রক্রিয়ার সরলীকরণ
দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য রাস্তা কাটার প্রক্রিয়া ...বিশদ

09:00:00 AM

প্রিয়রঞ্জন সংকটজনক
সংকটজনক প্রিয়রঞ্জন দাশমুন্সি। ফুসফুসে সংক্রমণের কারণে তাঁকে আইসিইউতে ...বিশদ

08:55:00 AM