উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে স্ত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করে দুষ্কৃতীদের মারে জখম স্বামী 

বিএনএ, জলপাইগুড়ি: স্ত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করে দুষ্কৃতীদের মারে জখম হলেন স্বামী। রবিবার বেলা সাড়ে ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি শহরের গোশালা মোড়ে। স্বামীর সামনে কয়েকজন যুবক তাঁর স্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা ও অশালীন ইঙ্গিত করছিল। এনিয়ে স্বামী প্রতিবাদ করতেই অভিযুক্ত তিন যুবক তাঁকে গালিগালাজ করার পাশাপাশি বাইক থেকে টেনে নামিয়ে রাস্তায় ফেলে পেটায়। স্থানীয় বাসিন্দারা এই দৃশ্য দেখেও পাশ কাটিয়ে চলে যান। আক্রান্ত যুবক বর্তমানে জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে দুষ্কৃতীরা মারধরের পর হেঁটেই ঘটনাস্থল ছেড়ে চলে যায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তরা ইন্দিরা কলোনির বাসিন্দা। আক্রান্তের বাড়ি শহরেরই সুধীন সরণিতে।
কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার বলেন, আক্রান্ত যুবকের অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তদের ধরতে তল্লাশি শুরু করেছে। হাসপাতালের বেডে শুয়ে আক্রান্ত যুবক বলেন, এদিন দুপুরে বাড়িতে বাজারের ব্যাগ দিতে গিয়েছিলাম। বাড়ি থেকে কিছুটা দুরেই গোশালা মোড়ে স্ত্রী আমার জন্য অপেক্ষা করছিলেন। আমি চটজলদি সেখানে আসি। নজরে আসে তিন যুবক আমার স্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা ও অঙ্গভঙ্গি করছে। আমি এর প্রতিবাদ করতেই তিন যুবক আমার দিকে তেড়ে এসে আমাকে ধাক্কা দিয়ে বাইক থেকে ফেলে দিয়ে লাথি, ঘুসি মারে। নাক, মুখ ফাটিয়ে দিয়ে চলে যাওয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যায়। সৌরভবাবুর স্ত্রী বলেন, অনেক নোংরা কথা হজম করতে হচ্ছিল। ও এসে প্রতিবাদ করতেই ওরা তিনজন মিলে চড়াও হয়। আমাকেও ওরা ধাক্কাধাক্কি করে। দিনেদুপুরে নিজের শহরেই এত ভয়ংকর অভিজ্ঞতার সন্মুখীন হতে হবে ভাবতেই পারছি না। আমাদের রেজিষ্ট্রি বিয়ে সম্প্রতি হয়েছে। খুব শীঘ্রই সামাজিক বিয়ে হবে। তার আগে নিজেদের পাশের পাড়ার কিছু যুবকের এহেন আচরণে আমরা হতবাক। তিনি আক্ষেপের সঙ্গে বলেন, মহিলাদের নিরাপত্তা আজ কোথায়? ইভটিজিং ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হামলাকারীরা গোশালা মোড় সংলগ্ন ইন্দিরা কলোনির বাসিন্দা। হামলার পর সুধীন সরণির বাসিন্দারা ইন্দিরা কলোনীতে গিয়ে হামলাকারী যুবকদের ছবি তুলে আক্রান্ত দম্পতিকে থানায় নিয়ে গিয়ে অভিযোগ দায়ের করে। পরে আক্রান্তকে হাসপাতালে ভরতি করা হয়েছে। গোশালা মোড় থেকে কিছুটা দূরেই ইঞ্জিনিয়ারিং কলেজ মোড়। গত শনিবারই সেখানে তোলাবাজির প্রতিবাদ করে এক যুবক আক্রান্ত হয়েছেন। পুলিশ এখনও সেই ঘটনায় অভিযুক্তদের ধরতে পারেনি। তবে অভিযুক্তদের শীঘ্রই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে। 
17th  July, 2017
শিলিগুড়িতে নিজের রিভলবার দিয়ে আত্মঘাতী প্রমোটার 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার সকালে নিজের বাড়িতেই গুলিবিদ্ধ অবস্থায় এক প্রমোটারের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে শিলিগুড়ির আশ্রমপাড়ায় চাঞ্চল্য ছড়ায়। পানিট্যাঙ্কি ফাঁড়ির পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম দেবোৎপল চন্দ(৫০)।
বিশদ

শিলিগুড়িতে অধ্যক্ষসহ ৫ জন কলেজ শিক্ষক যোগ দিলেন তৃণমূলে 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার শিলিগুড়ির পাঁচ জন শিক্ষক তৃণমূল কংগ্রেস শিক্ষা সেলে নাম লেখালেন। এদিন তৃণমূলের হিলকার্ট রোড কার্যালয়ে তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি তথা পর্যটনমন্ত্রী গৌতম দেবের হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন শিলিগুড়ি মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুব্রত দেবনাথ, বাণিজ্য মহাবিদ্যালয়ের অধ্যাপক অরূপ প্রমাণিকসহ পাঁচ জন শিক্ষক।
বিশদ

আজ, কন্যাশ্রীর অনুষ্ঠানে দিনহাটার দুই গর্বকে সংবর্ধনা দিচ্ছে প্রশাসন 

সংবাদদাতা, দিনহাটা: কেউ কম বয়সে বিয়ে দেওয়ার জন্য প্রতিবাদী হয়ে বিয়ে ভেঙে দিয়েছে আবার কেউ যোগাসনে জাতীয় স্তরে প্রতিযোগিতায় স্বর্ণপদক জয় করেছে। এবার এই সব কৃতীদেরই শুক্রবার কন্যাশ্রী অনুষ্ঠানে কোচবিহার জেলা প্রশাসন সম্মান জানাবে।
বিশদ

উত্তরবঙ্গের ৮টি জেলায় যক্ষ্মা রোগীদের চিহ্নিত করে ওষুধ খাওয়ানোর উদ্যোগ 

বিএনএ, রায়গঞ্জ: যক্ষা রোগ নির্মূল করতে উত্তরবঙ্গের আটটি জেলায় যক্ষ্মা রোগীদের চিহ্নিত করে ওষুধ খাওয়ানোর উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য দপ্তর। রোগীদের নির্দিষ্ট ওষুধ দেওয়ার পর তাঁরা সেই ওষুধ সঠিকভাবে খাচ্ছেন কিনা সেদিকেও এখন থেকে তারা নজরদারি চালাবে।
বিশদ

১ আগস্ট থেকে নতুন নিয়ম
শিলিগুড়ি পুরসভায় এবার আবেদন করলে হাতে হাতেই মিলবে ট্রেড লাইসেন্স 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভায় এবার আবেদন করলে হাতে হাতেই মিলবে ট্রেড লাইসেন্স। পুরানো লাইসেন্সেরও নবীকরণ হবে তৎক্ষণাৎ। ট্রেড লাইসেন্সের জন্য দিনের পর দিন পুরসভায় ঘোরা একরকম নিয়ম হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, অভিযোগ রয়েছে নবীকরণের ক্ষেত্রেও নানা হয়রানির শিকার হতে হয়।
বিশদ

১ আগস্ট ইসলামপুরে মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি 

সংবাদদাতা, ইসলামপুর: ১ আগস্ট উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে প্রশাসনিক মিটিং ও জনসভা করতে আসতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসন সূত্রে এমনটি জানা গিয়েছে। এনিয়ে প্রশাসনিক মহলে তৎপরতা শুরু হয়েছে।
বিশদ

কোচবিহারে সোনার দোকান থেকে চুরি গয়না ও নগদ টাকা 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহারের ডোডেয়ারহাটে বৃহস্পতিবার সকালে একটি সোনার দোকানে চুরি হয়েছে। দোকানের মালিকের দাবি একটি ব্যাগে নগদ ৩০ হাজার টাকা ও প্রায় ন’লক্ষ টাকা মূল্যের সোনা, রুপোর গয়না রাখা ছিল।
বিশদ

ফের ধূপগুড়িতে হাতির হামলা 

সংবাদদাতা, মালবাজার: বুধবার গভীর রাতে পৃথক দুটি ঘটনায় হাতির হামলায় ধূপগুড়ি ব্লকে দুটি দোকান সহ ১০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলায় দেওয়াল ভেঙে ৭৭ বছরের এক বৃদ্ধা জখম হয়েছেন। তাঁকে বীরপাড়া হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

মদন মোহন মন্দিরের পিছনে মাদার অ্যান্ড চাইল্ড হাব নির্মাণ ঘিরে মিশ্র প্রতিক্রিয়া 

বিএনএ, কোচবিহার: কোচবিহার মদন মোহন মন্দিরের পিছনে মাদার অ্যান্ড চাইল্ড কেয়ার হাবের জন্য বহুতল নির্মাণকে কেন্দ্র করে শহরে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। বিভিন্ন সংগঠন ও শহরের বিশিষ্ট নাগরিকরা ইতিমধ্যেই এনিয়ে প্রতিবাদ জানিয়েছেন।
বিশদ

কোচবিহারে অপহরণ, ধর্ষণ নিয়ে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে অপহরণ, ধর্ষণ সহ একাধিক ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠছে। এমনকী জেলা শিশু সুরক্ষা কমিটিও এনিয়ে সরব হয়েছে। সম্প্রতি পুন্ডিবাড়ির দক্ষিণ কালারায়ের কুঠি গ্রামে প্রতিবেশীর বিরুদ্ধে এক নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে।
বিশদ

কোচবিহারে যুবককে অপহরণ করে পেরেক ফুটিয়ে অত্যাচার 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের মধুপুরের বাসিন্দা একজন টোটো চালককে অপরহণ করে তোর্সার চরে নিয়ে গিয়ে শরীরে পেরেক ফুটিয়ে অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই যুবক বর্তমানে কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি রয়েছেন।
বিশদ

Pages: 12345




একনজরে
বিএনএ, বারাসত: এই প্রথমবার বাংলাদেশ এবং ভারত সরকারের যৌথ উদ্যোগে সপ্তাহের সাতদিনই টানা ২৪ ঘণ্টা পেট্রাপোল-বেনাপোল সীমান্তে ‘ননস্টপ’ আমদানি-রপ্তানি পরিষেবা চালু হচ্ছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের শুল্ক দপ্তরকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে, আগামী ১ আগস্ট এই নতুন পরিষেবা শুরু হবে। ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...

বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM