উত্তরবঙ্গ
 

বৈষ্ণবনগরে ফের প্রায় দু’লক্ষ টাকার জালনোট উদ্ধার করল বিএসএফ, আটক ১ 

বিএনএ, মালদহ: রবিবার ভোররাতে মালদহের বৈষ্ণবনগরের কুম্ভীরা-গোলাপগঞ্জ লিংক রাস্তায় বিশেষ অভিযান চালিয়ে জালনোটসহ এক যুবককে বিএসএফ আটক করে। ওই যুবকে তল্লাশি চালিয়ে বিএসএফ জওয়ানরা ১ লক্ষ ৯৬ হাজার টাকার জালনোট বাজেয়াপ্ত করেছে। ওই যুবকের কাছে পাওয়া সবগুলিই নতুন ২০০০ টাকার জালনোট ছিল। প্রাথমিক তদন্তে ওই নোটগুলি নতুন সিরিজের এবং উন্নতমানের বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে। বিএসএফ কর্তারা জানিয়েছেন, জালনোট পাচারে অভিযুক্ত যুবকের নাম নিজামুল হক। বছর কুড়ির ওই যুবকের বাড়ি মালদহের ভগবানপুরে।
বিএসএফের দক্ষিণবঙ্গের ডিআইজি আরপিএস জয়সওয়াল বলেন, শনিবার রাতেই গোপন সূত্রে খবর এসেছিল শবদলপুর বিওপি দিয়ে জালনোট পাচার হতে পারে। সেই অনুযায়ী আমরা জওয়ানদের নির্দিষ্ট জায়গায় মোতায়েত করি। কুম্ভীরা-গোলাপগঞ্জ লিংক রোড থেকে সন্দেহভাজন এক যুবককে ধরা হয়। তাকে তল্লাশি চালিয়ে জালনোটগুলি বাজেয়াপ্ত করা হয়। ৯৮টি নতুন ২০০০ টাকার নোট পাওয়া গিয়েছে। ওই নোটগুলি যুবকটি তার অন্তর্বাসের ভেতরে রেখেছিল। জালনোটসহ ওই যুবককে বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তারাই পরবর্তী পর্যায়ের তদন্ত করবে। চলতি বছরে এখন পর্যন্ত আমরা ২৯ লক্ষ ৯২ হাজার টাকার জালনোট বাজেয়াপ্ত করেছি। সবগুলিই নতুন জালনোট। পাচারের ঘটনায় চারজনকে ধরা হয়েছে।
বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতেই বৈষ্ণবনগরের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকাকে ব্যবহার করে জালনোট পাচারের তথ্য বিএসএফের কাছে আসে। এদিন ভোররাতে গোলাপগঞ্জ-কুম্ভীরা লিংক রোড দিয়ে এক যুবককে সন্দেহজনক ভাবে আসতে দেখে জওয়ানরা তাকে আটকায়। ওই যুবককে জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়ায় তাকে আটক করে জওয়ানরা তল্লাশি চালায়। শেষ পর্যন্ত যুবকের অন্তর্বাসের ভেতর থেকে এক বান্ডিল টাকা উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদের পর বিএসএফ জওয়ানরা জানতে পেরেছে ওই টাকা ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া কোনও গোপনস্থানে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। পাচারকারীরা এখন নতুন মুখকেই পাচারের কাজে ব্যবহার করছে। প্রসঙ্গত, চলতি মাসের ৪ তারিখে মালদহের মিলিক সুলতানপুর থেকে পাঁচ লক্ষ টাকার জালনোট বিএসএফ বাজেয়াপ্ত করেছিল। বিএসএফের দাবি, উদ্ধার হওয়া নোটগুলি নতুন সিরিজের। উন্নতমানের নতুন সিরিজের নোটগুলি এদিন বাজেয়াপ্ত হওয়ায় বিএসএফের গোয়েন্দারা যথেষ্টই উদ্বিগ্ন। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এনআইএ গোয়েন্দাদের নতুন জালনোট ভারতে ঢুকে পড়ার বিষয়ে জানানো হয়েছে। 
19th  June, 2017
হাসিমারায় তক্ষক ও গন্ডারের খড়্গসহ ধৃত ১

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার রাতে বন দপ্তর ও এসএসবি যৌথ অভিযান চালিয়ে কালচিনির হাসিমারা থেকে একটি তক্ষক ও একটি গন্ডারের খড়্গসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। বনদপ্তর জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম বাদল তিরকি। তার বাড়ি আলিপুরদুয়ারের মথুরা চা বাগানে।
বিশদ

৩৯ টন সুপারি বাজেয়াপ্ত, ধৃত ৪

সংবাদদাতা, শিলিগুড়ি: ইন্দোনেশিয়া থেকে মায়ানমার হয়ে উত্তর পূর্ব ভারত হয়ে নাগপুরে অবৈধভাবে পাচার হওয়ার আগে শুক্রবার রাতে ফাঁসিদেওয়া সংলগ্ন গোয়ালটুলি মোড় (ফুলবাড়ি ঘোষপুকুর বাইপাস) থেকে দুই ট্রাক সুপারি উদ্ধার করলেন কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা বিভাগের শিলিগুড়ি জোনের আধিকারিকেরা।
বিশদ

ফের অচলাবস্থা ধরণিপুর চা বাগানে

সংবাদদাতা, মালবাজার: বকেয়া বেতনের দাবিতে ফের নাগরাকাটা ব্লকের ধরণিপুর চাবাগানের শ্রমিকরা শনিবার থেকে কাজে যাওয়াই বন্ধ করে দিলেন। গত শুক্রবারও নামমাত্র কয়েকজন কাজে যোগ দিলেও এদিন একজন শ্রমিকও কাজে যাননি। এরফলে যেমন সমবায় করে চালানোর প্রক্রিয়া ধাক্কা খেল, তেমনি এই চাবাগানে অচলাবস্থাও তৈরি হল।
বিশদ

আজ কোচবিহার পুরসভা নিয়ে বামেদের বৈঠক

বিএনএ, কোচবিহার: আজ, রবিবার কোচবিহার পুরসভা নিয়ে রণকৌশল ঠিক করতে জেলা বামফ্রন্ট বৈঠকে বসবে। প্রার্থী দাঁড় করিয়ে তারা ভোটাভুটির রাস্তাতে যাবে কিনা সেব্যাপারেও সিদ্ধান্ত নেবে। তবে বামেদের ঘর ভাঙানোর জন্য তৃণমূল কংগ্রেসও উঠেপড়ে লেগেছে।
বিশদ

গোর্খাল্যান্ড আন্দোলনে সবদলকে পাশে পাওয়া নিয়ে সংশয়ে বিমল

সংবাদদাতা, দার্জিলিং: আগামী দিনে গোর্খাল্যান্ড ইস্যুতে পাহাড়ের সব রাজনৈতিক দলকে গোর্খা জনমুক্তি মোর্চা পাশে পাবে কি না তা নিয়ে মোর্চা সুপ্রিমো বিমল গুরুং শনিবার সন্দেহ প্রকাশ করলেন। গোর্খল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের পদ থেকে সভাসদরা ইস্তফা দেওয়ার পর এদিন বিমল তাঁদের নিয়ে বৈঠক করেন। বৈঠকেই তাঁর গলার সুর নরম হতে শোনা গিয়েছে।
বিশদ

জলপাইগুড়িতে নাবালিকার বিয়ের প্রতিবাদ করে জখম যুবক

বিএনএ, জলপাইগুড়ি: প্রতিবেশী নাবালিকার বিয়ের প্রতিবাদ করে শুক্রবার রাতে চন্দন রায় নামে এক যুবক ধরালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়েছেন। চন্দনবাবু বর্তমানে জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর বা঩ড়ি কোতোয়ালি থানার দেউনিয়াপাড়ায়।
বিশদ

চা শ্রমিকদের নিয়ে সরব দিলীপ

সংবাদদাতা, আলিপুরদুয়ার: উত্তরবঙ্গের চা শ্রমিকরা ন্যূনতম মজুরি পাচ্ছেন না। বিভিন্ন সুযোগ থেকে শ্রমিকরা বঞ্চিত হয়ে আছেন। তাঁদের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাহাড় প্রসঙ্গে এই বিজেপি নেতার বক্তব্য,কেন্দ্র জিটিএ’কে নিয়মিত টাকা দিয়েছে।
বিশদ

লাটাগুড়িতে উদ্ধার ১৫ ফুট লম্বা কিং কোবরা

সংবাদদাতা, মালবাজার: শনিবার রাতে লাটাগুড়ির স্টেশনপাড়ায় একটি বাড়ির রান্নাঘর থেকে উদ্ধার হল কিং কোবরা। সঞ্জীব দেব নামে ওই বাসিন্দার বাড়ির রান্নাঘরে ১৫ ফুট লম্বা কিং কোবরাটি দেখতে পান পরিবারের লোকেরা।
বিশদ

দক্ষিণ দিনাজপুর
প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের বিলি করা পোশাকে বিতর্ক, ইউনিফরম গায়ে চাপাতেই ফেঁসে যাচ্ছে

সংবাদদাতা, বালুরঘাট: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার প্রাথমিক বিদ্যালয়গুলির পড়ুয়াদের মধ্যে বিলি করা ইউনিফরম নিয়ে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। এদিন সার্কেল অফিস থেকে কয়েকটি বিদ্যালয়ে ইউনিফরম পৌঁছে দেওয়া হয়। শিক্ষকরা সেই ইউনিফরম বিতরণ করার পর তা পড়ুয়ারা গায়ে চাপাতেই ফেঁসে যায়।
বিশদ

Pages: 12345




একনজরে
 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রী ও শাশুড়ির বঁটির কোপে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হলেন স্বামী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নিউটাউনের প্রমোদগড় বাজার এলাকায়। স্থানীয় সূত্রের খবর, পারিবারিক বিবাদের জেরে শুভঙ্কর সরকারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন। তাঁর কাছে অন্য কোনও ক্লাবের অফার ছিল না। মোহন বাগানও ‘এ’ লাইসেন্সধারী ভালো কোচ পেত না। শনিবার সঞ্জয় সেন স্বীকার করে নেন, ‘মোহন বাগানের এক শীর্ষ কর্তা আমাকে আগামী ...

সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM