উত্তরবঙ্গ
 
 

 বালুরঘাটের ডাঙি সীমান্তে দীপাবলি পালন করছেন বিএসএফ জওয়ানরা। ছবি: ভাস্কর চট্টোপাধ্যায়

বৈষ্ণবনগরে ফের প্রায় দু’লক্ষ টাকার জালনোট উদ্ধার করল বিএসএফ, আটক ১ 

বিএনএ, মালদহ: রবিবার ভোররাতে মালদহের বৈষ্ণবনগরের কুম্ভীরা-গোলাপগঞ্জ লিংক রাস্তায় বিশেষ অভিযান চালিয়ে জালনোটসহ এক যুবককে বিএসএফ আটক করে। ওই যুবকে তল্লাশি চালিয়ে বিএসএফ জওয়ানরা ১ লক্ষ ৯৬ হাজার টাকার জালনোট বাজেয়াপ্ত করেছে। ওই যুবকের কাছে পাওয়া সবগুলিই নতুন ২০০০ টাকার জালনোট ছিল। প্রাথমিক তদন্তে ওই নোটগুলি নতুন সিরিজের এবং উন্নতমানের বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে। বিএসএফ কর্তারা জানিয়েছেন, জালনোট পাচারে অভিযুক্ত যুবকের নাম নিজামুল হক। বছর কুড়ির ওই যুবকের বাড়ি মালদহের ভগবানপুরে।
বিএসএফের দক্ষিণবঙ্গের ডিআইজি আরপিএস জয়সওয়াল বলেন, শনিবার রাতেই গোপন সূত্রে খবর এসেছিল শবদলপুর বিওপি দিয়ে জালনোট পাচার হতে পারে। সেই অনুযায়ী আমরা জওয়ানদের নির্দিষ্ট জায়গায় মোতায়েত করি। কুম্ভীরা-গোলাপগঞ্জ লিংক রোড থেকে সন্দেহভাজন এক যুবককে ধরা হয়। তাকে তল্লাশি চালিয়ে জালনোটগুলি বাজেয়াপ্ত করা হয়। ৯৮টি নতুন ২০০০ টাকার নোট পাওয়া গিয়েছে। ওই নোটগুলি যুবকটি তার অন্তর্বাসের ভেতরে রেখেছিল। জালনোটসহ ওই যুবককে বৈষ্ণবনগর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। তারাই পরবর্তী পর্যায়ের তদন্ত করবে। চলতি বছরে এখন পর্যন্ত আমরা ২৯ লক্ষ ৯২ হাজার টাকার জালনোট বাজেয়াপ্ত করেছি। সবগুলিই নতুন জালনোট। পাচারের ঘটনায় চারজনকে ধরা হয়েছে।
বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতেই বৈষ্ণবনগরের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকাকে ব্যবহার করে জালনোট পাচারের তথ্য বিএসএফের কাছে আসে। এদিন ভোররাতে গোলাপগঞ্জ-কুম্ভীরা লিংক রোড দিয়ে এক যুবককে সন্দেহজনক ভাবে আসতে দেখে জওয়ানরা তাকে আটকায়। ওই যুবককে জিজ্ঞাসাবাদে সন্দেহ হওয়ায় তাকে আটক করে জওয়ানরা তল্লাশি চালায়। শেষ পর্যন্ত যুবকের অন্তর্বাসের ভেতর থেকে এক বান্ডিল টাকা উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদের পর বিএসএফ জওয়ানরা জানতে পেরেছে ওই টাকা ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া কোনও গোপনস্থানে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। পাচারকারীরা এখন নতুন মুখকেই পাচারের কাজে ব্যবহার করছে। প্রসঙ্গত, চলতি মাসের ৪ তারিখে মালদহের মিলিক সুলতানপুর থেকে পাঁচ লক্ষ টাকার জালনোট বিএসএফ বাজেয়াপ্ত করেছিল। বিএসএফের দাবি, উদ্ধার হওয়া নোটগুলি নতুন সিরিজের। উন্নতমানের নতুন সিরিজের নোটগুলি এদিন বাজেয়াপ্ত হওয়ায় বিএসএফের গোয়েন্দারা যথেষ্টই উদ্বিগ্ন। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, এনআইএ গোয়েন্দাদের নতুন জালনোট ভারতে ঢুকে পড়ার বিষয়ে জানানো হয়েছে। 
19th  June, 2017
রায়গঞ্জে যুবক খুনে গ্রেপ্তার সেই তন্ত্রসাধক 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের শক্তিনগর এলাকায় খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এলাকার সেই তন্ত্রসাধককে গ্রেপ্তার করেছে। বুধবার রাতে গৌতম সাহা নামে ওই যুবক বাড়ির অদূরে খুন হন। বৃহস্পতিবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

ডালখোলায় পথ দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার সকালে ডালখোলা রেলগেট সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় এক ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনার পর উত্তেজিত জনতা প্রায় দুই ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।
বিশদ

মদ্যপ চালকের হাতে নিয়ন্ত্রণ হারাল বাইক, দিনহাটায় শিশুর মৃত্যু, জখম ২ 

সংবাদদাতা, দিনহাটা: বৃহস্পতিবার রাতে দিনহাটায় বাই঩কের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে ও দু’জন মহিলা আহত হয়েছেন। আহতরা দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় দিনহাটা থানা এক যুবককে গ্রেপ্তার করেছে।
বিশদ

বালুরঘাটে ধর্ষণের অভিযোগে ধৃত ১ 

সংবাদদাতা, বালুরঘাট: মহিলাকে একা পেয়ে ধর্ষণের অভিযোগ উঠল। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটেছে বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের কালিকাপুরে। ধৃতের নাম সোনা দাস।
বিশদ

উত্তরে বাজার আগুন, ভাইফোঁটার আয়োজনে হাত পুড়ছে বোনদের 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গজুড়ে মাছ মাংস সবজির দর ঊর্ধ্বমুখী হওয়ায় ভাইফোঁটার আয়োজন করতে গিয়ে বোনেদের হাত পোড়ার উপক্রম হয়েছে। থলি হাতে বাজার করতে গিয়ে রীতিমতো বিপাকে পড়ে গিয়েছে নিম্ন ও মধ্যবিত্ত বাঙালি।
বিশদ

দিনহাটায় বাজি ফাটাতে গিয়ে জখম ২২ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটায় দীপাবলীর রাতে শব্দবাজি ফাটাতে গিয়ে ২২ জন জখম হয়েছেন। দিনহাটা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গেছে, তিন জনকে হাসপাতালে ভরতি করা হলেও বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

উজ্জ্বলা গ্যাস পাইয়ে দেওয়ার নামে শিলিগুড়িতে প্রতারণা, ধৃত ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনার গ্যাস পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে শুক্রবার আশিঘর থানার পুলিশ দু’জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম রমাপতি দাস ও মহম্মদ আলম। তারা ছোট ফাপড়ির বাসিন্দা।
বিশদ

উত্তরে বৃষ্টি ও নিম্নচাপের আবহাওয়ায় পণ্ড উৎসবের আনন্দ, আজ ভাইফোঁটার অনুষ্ঠান নিয়ে উদ্বেগ 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের ভ্রুকুটি ছিলই। শুক্রবার সকাল থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। কোচবিহারে, রায়গঞ্জ ও বালুরঘাটে এদিন সকাল থেকে মুষলধারে বৃষ্টি হয়েছে। রাতপর্যন্ত কখনও হালকা কখনও ভারী বৃষ্টি হয়েছে।
বিশদ

বউদিকে খুনের অভিযোগে ধৃত দেওর 

সংবাদদাতা, ইসলামপুর: বউদিকে খুনে অভিযুক্ত দেওরকে গ্রেপ্তার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে ইসলামপুরের শ্রীকৃষ্ণপুরে তল্লাশি চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃত ফণী বৈদ্য ইসলামপুরের মিলনপল্লির বাসিন্দা।
বিশদ

কালীপুজোয় আলিপুরদুয়ারে জুয়ার ঠেকের রমরমা, গ্রেপ্তার শতাধিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালীপুজোয় আলিপুরদুয়ার জেলা জুড়ে জুয়ার ঠেকের রমরমা শুরু হয়েছে। ভারত-ভুটান আন্তর্জাতিক ও অসম-বাংলা আন্তঃরাজ্য সীমান্ত লাগোয়া ব্লকগুলিতে এই জুয়ার আসর বেশি করে চলছে বলে খবর আসছে। চা বাগান অধ্যুষিত এলাকাতেও জুয়ার ঠেকের সঙ্গে মদের আসরও বসছে।
বিশদ

চোপড়ায় বাইক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার চোপড়া থানার মানগছ এলাকায় ছোটগাড়ি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। ছোটগাড়ির চালক জখম হয়েছেন। তাঁকে চিকিৎসার জন্য শিলিগুড়ি পাঠানো হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত বাড়তেই বেড়েছিল শব্দবাজির দৌরাত্ম্য। সেই দাপটকে নিয়ন্ত্রণে এনে কলকাতা পুলিশ কালীপুজোর দিনেই গ্রেপ্তার করল ৩৬৯ জনকে। আটক করা হয়েছে ৭৬৩ কেজি ...

রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: পাহাড়ে যে কোনও উন্নয়নমূলক কাজের শেষে ইউটিলাইজেশন সার্টিফিকেট (ইউসি) জমা দিতে বলা হল জিটিএ’কে। নবান্ন থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বলা হয়েছে, ...

সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM