উত্তরবঙ্গ
 

জলপাইগুড়িতে নেশা মুক্তি কেন্দ্রে নাবালক আবাসিককে যৌন নির্যাতনের অভিযোগ 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের একটি নেশা মুক্তি কেন্দ্রে আবাসিক এক নাবালকের উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতিত কিশোরের বাবা ওই ঘটনায় রবিবার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছেন। কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার বলেন, রবিবার এনজিও পরিচালিত শহরের একটি নেশামুক্তি কেন্দ্রের এক কর্মীর বিরুদ্ধে কিশোর আবাসিকের উপর যৌন নির্যাতনের অভিযোগ হয়েছে। অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যৌন নির্যাতনের শিকার কিশোরটি গত জানুয়ারি মাসে ওই কেন্দ্রে আসে। কিন্তু মাস দুয়েক আগে কেন্দ্রেরই এক কর্মী কিশোরের উপর যৌন নির্যাতন করে। সম্প্রতি কিশোরটি ঘটনার কথা গোপনে চিঠি লিখে তার বাবাকে জানায়। শনিবার রাতে নির্যাতিত কিশোরকে নেশামুক্তি কেন্দ্র থেকে ছাড়িয়ে নিয়ে তার বাবা কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। আইসি বলেন, রবিবার কিশোরের স্বাস্থ্যপরীক্ষা হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তার করতে তল্লাশি শুরু হয়েছে। ঘটনাটি জেলা প্রশাসনের নজরেও আনা হচ্ছে। 
19th  June, 2017
খড়িবাড়ি থানায় বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

বিএনএ, শিলিগুড়ি: চা বাগান সংগ্রাম কমিটির এক সদস্যকে পুলিশ গ্রেপ্তার করায় তাকে ছাড়ানোর দাবি তুলে রবিবার খড়িবাড়ি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাল একদল শ্রমিক। অভিযুক্তকে আদালতে নিয়ে যেতে বাধা দিলে পুলিশের সঙ্গে কর্মী সমর্থকদের সংঘর্ষ বেধে যায়।
বিশদ

বন্যা পরিস্থিতির জেরে ভরতির সময়সীমা বৃদ্ধি

বিএনএ, কোচবিহার: বন্যা পরিস্থিতির জেরে কোচবিহারে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় অধীনস্ত কলেজগুলিতে ডিগ্রি কোর্সে ভরতির সময়সীমা বৃদ্ধি করল। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, ২৪ আগস্ট পর্যন্ত কলেজগুলিতে ডিগ্রি কোর্সে ভরতি হওয়া যাবে। বন্যা পরিস্থিতির জেরে ছাত্রছাত্রীদের একাংশ ভরতি হতে পারেনি।
বিশদ

দার্জিলিংয়ে বন্ধ ঩তোলার দাবিতে পোস্টার
পরপর বিস্ফোরণে পাহাড় জুড়ে আতঙ্ক

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: ২৪ ঘণ্টার মধ্যে পর পর বিস্ফোরণের ঘটনায় গোটা পাহাড় জুড়ে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। রাতে তো নয়ই, দিনের বেলাতেও পাহাড়বাসীদের অনেকেই বাইরে বের হতে ভয় পাচ্ছেন। শুক্রবার গভীর রাতে দার্জিলিংয়ের মোটরস্ট্যান্ডে ভয়ংকর বিস্ফোরণের পর শনিবার কালিম্পং থানায় শক্তিশালী গ্রেনেড হামলা হয়।
বিশদ

চিকিৎসায় গাফিলতি অভিযোগ
রায়গঞ্জে নার্সিংহোমে ভাঙচুর, বালুরঘাটে হাসপাতালের চিকিৎসককে মারধর

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, বালুরঘাট: রবিবার উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের একটি নার্সিংহোমে প্রসূতি মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। মৃতার আত্মীয়স্বজনের বিরুদ্ধে নার্সিংহোমে ভাঙচুর ও গেটের সামনে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। পাশাপাশি এদিনই বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতাল চত্বরেও চরম উত্তেজনা ছড়ায়।
বিশদ

হরিশ্চন্দ্রপুরে মালগাড়ির চালক ও গার্ডকে মারধর

বিএনএ, মালদহ: রবিবার মালদহের হরিশ্চন্দ্রপুরে কাটিহারগামী একটি মালগাড়ির চালক ও গার্ডকে মারধর করল একদল বাসিন্দা। দু’জনই গুরুতর জখম হয়েছেন। প্রাথমিকভাবে তাঁদের হরিশ্চন্দ্রপুর-১ ব্লক হাসপাতালে ভরতি করনো হলেও পরে দু’জনই ছুটি নিয়ে অন্যত্র চিকিৎসার জন্য চলে গিয়েছেন।
বিশদ

মালদহে নদীগুলি ফুঁসছে, বন্যা পরিস্থিতিতে মৃত্যু বেড়ে ৮

বিএনএ, মালদহ: মালদহের বন্যা পরিস্থিতির জেরে ত্রাণ নিয়ে দুর্গতদের মধ্যে ক্ষোভ ও অশান্তি চলছেই। রবিবার ত্রাণ বিলিবন্টন নিয়ে ক্ষোভের জেরে মালদহের রতুয়া-১ ব্লকে ফের ধুন্ধুমার হয়েছে। সেখানে মহকুমা শাসককে হেনস্তা, জয়েন্ট বিডিওকে মারধর করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে দুর্গতদের হাতে আক্রান্ত হয়েছে পুলিশ। বিডিও অফিস তছনচ করা করে দুর্গতরা ত্রাণ লুট করেছে।
বিশদ

পুরাতন মালদহ ও ইংলিশবাজার দুই পুরসভার বহু এলাকা জলমগ্ন, চরম দুর্ভোগে বাসিন্দারা

বিএনএ, মালদহ: মহানন্দা জল বাড়ার আর বেহুলার বাঁধ ভাঙার জেরে পুরাতন মালদহ পুরসভার বিস্তীর্ণ এলাকা রবিবার প্লাবিত হয়েছে। রবিবার পুরাতন মালদহের মৌলপুরে বেহুলার বাঁধ ভেঙে গিয়ে নতুন করে বিপত্তি হয়েছে। পুরাতন মালদহের নারায়ণপুরে রবিবার দুপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে নদীর জল বইছে।
বিশদ

জেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ইটাহারের বিস্তীর্ণ এলাকা এখনও জলের নিচে

সুকান্ত গঙ্গোপাধ্যায়, সুরুন (রায়গঞ্জ), বিএনএ: উত্তর দিনাজপুর জেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ইটাহার ব্লকের বিস্তীর্ণ এলাকা এখনও জলের নিচে রয়েছে। ফলে হাজার হাজার মানুষের জলবন্দি দশা এখনও কাটেনি। প্রচুর দুর্গত মানুষ রিলিফ ক্যাম্প, ৩৪ নম্বর জাতীয় সড়ক, বাঁধ প্রভৃতি উঁচু জায়গায় আশ্রয় নিয়ে কোনওরকমে দিন অতিবাহিত করছেন। সেইসঙ্গে রায়গঞ্জ ব্লকের গৌরী, বাহিন সহ আরও কয়েকটি গ্রাম পঞ্চায়েত থেকে এখনও জল নামেনি।
বিশদ

দক্ষিণ দিনাজপুর
প্লাবিত এলাকা থেকে জল নামতে শুরু করলেও বাসিন্দাদের দুর্ভোগ কমেনি

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার প্লাবিত এলাকাগুলি থেকে জল নামতে শুরু করলেও বাসিন্দাদের দুর্ভোগ কমেনি। জেলার শহরগুলি থেকে জল নেমে গেলেও গ্রামাঞ্চলে জল জমে রয়েছে। এদিকে জল নামতেই নানা অসুখ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে।
বিশদ

রতুয়ায় প্রহৃত জয়েন্ট বিডিও
উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও মালদহে আরও অবনতি

বাংলা নিউজ এজেন্সি: গৌড়বঙ্গের দুই জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও মালদহ জেলায় আরও অবনতি হয়েছে। ত্রাণ দিতে দেরি হওয়ায় মহকুমা শাসককে হেনস্তার হাত থেকে বাঁচাতে গিয়ে দুর্গতদের মারধরে অসুস্থ হয়ে পড়েছেন রতুয়া-১এর জয়েন্ট বিডিও। মালদহে মহানন্দা নদীর জল চূড়ান্ত বিপদসীমার উপর দিয়ে বইছে। এদিকে দুই দিনাজপুরে জল কমলেও ত্রাণ নিয়ে সর্বত্র ক্ষোভ বেড়েছে। 
বিশদ

জলবাহিত রোগ মোকাবিলায় জলপাইগুড়ির স্বাস্থ্যকর্মীদের বিশেষ নির্দেশ স্বাস্থ্যদপ্তরের

বিএনএ, জলপাইগুড়ি: বর্ষায় জলবাহিত রোগ যাতে কোথাও ছড়িয়ে না পড়ে সেই ব্যাপারে জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দপ্তর কর্মীদের সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার বলেন, জেলায় বন্যা পরিস্থিতির পরবর্তী সময়ে জলবাহিত রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রকল্পটি চালু হয়েছিল ২০০৯ সালে। কিন্তু তার আট বছর পরও নাকি রাজ্যের শিক্ষকদের একটা বড় অংশ রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান (আরএমএসএ) নামে ওই কেন্দ্রীয় প্রকল্পের ব্যাপারে সেভাবে ওয়াকিবহাল নন। এমনটাই ধারণা শিক্ষা দপ্তরের। তাই এবার এই প্রকল্পের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইতিমধ্যেই দক্ষিণ দমদম পুরসভা এলাকায় ডেঙ্গুতে আটজনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। অবশেষে নড়েচড়ে বসল দক্ষিণ দমদম পুরসভা। পুরসভার যে সমস্ত ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ বেশি, সেখানে গাপ্পি মাছ ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ...

বার্মিংহ্যাম, ২০ আগস্ট: তিন দিনেই প্রথম দিন-রাতের টেস্ট জিতে নিল ইংল্যান্ড। এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজকে চুরমার করে ইনিংস ও ২০৯ রানের বিশাল জয় পেয়েছে জো রুটের দল। প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১৪ রানের বিশাল স্কোর খাড়া করেছিল ইংল্যান্ড। ...

সংবাদদাতা, খড়্গপুর: দাঁতন বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির দুই নিখোঁজ ছাত্রীর খোঁজ মিলল মুম্বইয়ে। তাদের খোঁজে রবিবারই পুলিশের একটি দল মুম্বই ঩গিয়েছে। দাঁতন থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিখোঁজ দুই ছাত্রীর মোবাইলের সূত্র ধরে তাদের খোঁজ পাওয়া যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৭৮- ভিনু মানকড়ের মৃত্যু
১৯৮৬- উসেইন বোল্টের জন্ম
১৯৯৫- সুব্রহ্মণ্যম চন্দ্রশেখরের মৃত্যু
২০০৬- ওস্তাদ বিসমিল্লা খানের মৃত্যু
১৯৭২- বন সংরক্ষণ আইন চালু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  August, 2017

দিন পঞ্জিকা

৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/০, অশ্লেষানক্ষত্র দিবা ৩/৫১, সূ উ ৫/১৯/১৪, অ ৬/০/২৬, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ১০/২৩-১২/৫৬ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১১/১৭-২/১৮, বারবেলা ৬/৫৪-৮/২৯ পুনঃ ২/৫১-৪/২৬, কালরাত্রি ১০/১৫-১১/৪০। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
৪ ভাদ্র, ২১ আগস্ট, সোমবার, অমাবস্যা রাত্রি ১২/৮/৯, অশ্লেষানক্ষত্র অপরাহ্ণ ৪/৫৪/৪০, সূ উ ৫/১৬/৪৮, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৮/৫৩, ১০/২৩/২-১২/৫৬/১০ রাত্রি ৬/৪৭/২২-৯/২/২০, ১১/১৭/১৭-২/১৭/১২, বারবেলা ২/৫১/০-৪/২৬/৪২, কালবেলা ৬/৫২/৩০-৮/২৮/১২, কালরাত্রি ১০/১৫/১৮-১১/৩৯/৩৬। পূর্ণগ্রাস সূর্যগ্রহণ (ভারতে অদৃশ্য)
২৮ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বন্যায় ৭ লক্ষ হেষ্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ: কৃষিমন্ত্রী

 বন্যায়য় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ৭ লক্ষ হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্থ হয়েছে। যার মধ্যেো ৪ লক্ষ জমি উত্তরের। কৃষিতে প্রাথমিক হিসেবে মোট ক্ষতির পরিমাণ প্রায় ৮০০ কোটি টাকা। যার মধ্যে উত্তরে ৫৩৪ কোটি ৫১ লক্ষ টাকাো জানালেন কৃষি মন্ত্রী পূর্ণেন্দু বসু।

05:24:00 PM

 তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ পনিরসেলভামের

 এআএিডিএমকে-র দুই শিবিরের সংযুক্তিকরণের পর তামিলনাড়ুর উপ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন পনিরসেলভাম

04:49:00 PM

বন্যার জন্য কেন্দ্রে কাছে উপযুক্ত প্যাকেজ চাইব: মমতা

কেন্দ্রের কাছে উপযুক্ত প্যাকেজের দাবি করতে চলেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান গোটা রাজ্যে এবছর বন্যায় ক্ষয়ক্ষতি হয়েছে ১৪ হাজার কোটি টাকা। কেবলমাত্র উত্তরবঙ্গেই মৃত্যু হয়েছে ৪৫ জনের। আর গোটা রাজ্যে ১৫২জনের। রাজ্যে ক্ষতিগ্রস্থ মানুষের সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। মুখ্যমন্ত্রী দাবি করেন, ত্রাণ নিয়ে কোনও সমস্যা নেই। পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তাই যতটা প্রয়োজন ততটাই ত্রাণ মিলবে। মুখ্যমন্ত্রী আরও জানান, অনেক সড়ক থেকেই জল নামতে শুরু করেছে, তাই যে সমস্ত সড়ক থেকে জল নেমে যাবে, সেখান দিয়েই ধীরে ধীরে ট্রাক পাঠানো হবে। কারণ অনেক ট্রাক পচনশীল দ্রব্য নিয়ে আটকে রয়েছে। পাশাপাশি এই বন্যার নামে যে সমস্ত অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করতে চেষ্টা করছেন তাদের বিরুদ্ধেও নজরদারি চালানো হবে বলে তিনি নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, জল নামলেই  বন্যা সংক্রান্ত রোগব্যাধির প্রতিষেধক এবং পানীয় জলের পথগুলিকে পরিশ্রুত করার ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

04:47:00 PM

সিলেবাস কমিটির প্রস্তাবে সিলমোহর রাজ্য সরকারের, সব ক্লাসে পড়তে হবে কন্যাশ্রী স্বীকৃতি, আগামী শিক্ষাবর্ষ থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠ্যক্রমে কন্যাশ্রী

04:12:00 PM

বন্যায় দেড় কোটি মানুষ ক্ষতিগ্রস্ত: মুখ্যমন্ত্রী

04:10:07 PM

রাজ্যে যথেষ্ট পরিমানে ত্রান সামগ্রী মজুত রয়েছে: মুখ্যমন্ত্রী

04:10:06 PM