উত্তরবঙ্গ
 

মাদারিহাটে বনকর্মীদের মারধর ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ধৃত ২

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার মাদারিহাটে অবরোধ তোলার সময় বনকর্মীদের উপরে হামলা ও বন দপ্তরের গাড়িতে ভাঙচুরের অভিযোগে পুলিশ বৃহস্পতিবার রাতে এলাকায় অভিযান চালিয়ে দুই গ্রামবাসীকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, ধৃত দুই গ্রামবাসীর নাম নদীয়ার রহমান ও রেজাউল রহমান। ধৃতদের বাড়ি মধ্য মাদারিহাট গ্রামের মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়কের পিংকি চৌপথিতে। বৃহস্পতিবার রাতে বাড়ি থেকেই পুলিশ তাদের গ্রেপ্তার করে। প্রসঙ্গত, মধ্য মাদারিহাটে বুধবার ভোরে ফুল তোলার সময় জলদাপাড়া জাতীয় উদ্যানের দাঁতাল হাতি বাঁয়া গণেশের হামলায় নারায়ণ শর্মা(৭৯) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। তারপরেই স্থানীয় উত্তেজিত বাসিন্দারা ওই রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় এবং দাঁতালটিকে গুলি করে মেরে ফেলার দাবি জানায়। অবরোধ তোলার সময় বনকর্মীদের মারধর ও দপ্তরের গাড়িতে ভাঙচুরের জন্য বন দপ্তরের পক্ষ থেকে মোট ১৩ জন গ্রামবাসীর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। মাদারিহাট থানার ওসি সুনীল রায় বলেন, দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও ধরার জন্য এলাকায় তল্লাশি চলছে।
21st  May, 2017
  পাহাড়ে মোর্চার বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে, এবার বিদ্রোহ হরকার

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে লাগাতার ধ্বংসাত্মক আন্দোলনের জেরে গোর্খা জনমুক্তি মোর্চার বিরুদ্ধে ক্ষোভ ক্রমেই বাড়ছে। শুক্রবারই দার্জিলিংয়ের সংসদ সদস্যের বিরুদ্ধে থানায় মিসিং ডায়েরি করে কার্যত মোর্চার বিরুদ্ধেই অবস্থান নিয়েছিল জিএনএলএফ। এবার এক ধাপ এগিয়ে শনিবার মোর্চার হিংসাত্মক আন্দোলনের বিরুদ্ধে সরব হলেন জাপ নেতা হরকা বাহাদুর ছেত্রি।
বিশদ

ছাত্রীর অশ্লীল ছবি ভাইরাল করার অভিযোগে ধৃত প্রাক্তন প্রেমিক, অভিযুক্ত অন্যজন এখনও পলাতক

 সংবাদদাতা, বালুরঘাট: কলেজ ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল সাইটে ভাইরালকাণ্ডে ছাত্রীর প্রাক্তন প্রেমিককে শুক্রবার রাতে পুলিশ গ্রেপ্তার করেছে। বালুরঘাট থানার পুলিশ জানিয়েছে, ধৃত ছাত্রের নাম তুহিনশুভ্র দত্ত, বাড়ি অভিযাত্রী এলাকায়। বিশদ

  টিভি দেখা নিয়ে বকাবকি করায় অভিমানে আত্মঘাতী কিশোরী

 বিএনএ, জলপাইগুড়ি: টিভি দেখা নিয়ে বাবা-মায়ের বকুনিতে ধূপগুড়ির গ্রামে আত্মঘাতী হল এক কিশোরী। ধূপগুড়ি থানার বোরাবাড়ি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতা স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল।
বিশদ

  কোচবিহারের একাধিক খোঁয়াড়ে বাজেয়াপ্ত গবাদিপশুর ভিড়, বিপাকে প্রশাসন

 বিএনএ, কোচবিহার: পাচার হওয়ার পথে কোচবিহারে পুলিশ, বিএসএফ বা কাস্টমসের জালে ধরা পড়া গোরুগুলিকে সুস্থ রাখাই এখন সংশ্লিষ্ট বিভাগের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কোচবিহারের একাধিক খোঁয়াড়ে গাদাগাদি করে গোরুগুলিকে রাখতে হচ্ছে। সম্প্রতি কোচবিহার জেলার পুলিশ কয়েকটি উটও পাচার হওয়ার সময়ে বাজেয়াপ্ত করেছে। পুলিশের দাবি, সেগুলিকে রাজস্থানে না পাঠানো পর্যন্ত স্বস্তি নেই।
বিশদ

  কুমলাই চা বাগান খোলার দাবিতে ডামডিমে সড়ক অবরোধ

 সংবাদদাতা, মালবাজার: দু’বছর ধরে অচল হয়ে থাকা মাল ব্লকের কুমলাই চা বাগান খোলার দাবিতে শনিবার সকালে ডামডিমে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে শ্রমিকরা। এতে জাতীয় সড়কের দু’ধারে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
বিশদ

  দিনহাটার বাসন্তীহাটে রেশন ডিলারের বাড়ির সামনে বোমাবাজি, চাঞ্চল্য

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার রাতে দিনহাটার বাসন্তীহাটে স্থানীয় রেশন ডিলারের বাড়ির সামনে বোমা ছোড়ে দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে বোমার শব্দে এলাকাবাসীর ঘুম ভেঙে যায়। বাসিন্দারা বাইরে বেরিয়ে দেখেন স্থানীয় রেশন ডিলার সুবল রায়ের বাড়ির সামনে বোমা পড়েছে।
বিশদ

  এলাকায় বিদ্যুৎ না থাকায় জলাপাইগুড়ির ৭৩ মোড়ে পথ অবরোধ

 বিএনএ, জলপাইগুড়ি: প্রায় সপ্তাহ খানেক ধরে এলাকা বিদ্যুৎহীন থাকায় জলপাইগুড়ি শহর সংলগ্ন নয়াপাড়ার বাসিন্দারা শনিবার পথ অবরোধ করেন। শনিবার দুপুরে শতাধিক মহিলা সহ বাসিন্দারা জলপাইগুড়ি-শিলিগুড়ি সড়কের ৭৩ মোড় অবরোধ করেন।
বিশদ

  রায়গঞ্জে ঠিকাদার খুনের ঘটনায় ধৃত আরও ১

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের অশোকপল্লিতে দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে নিহত পেশায় ঠিকাদার তৃণমূল কংগ্রেস কর্মী টিঙ্কুয়া ঠাকুর খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ আরও এক জনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বুম্বা কর।
বিশদ

  পাহাড়ে ইন্টারনেট অচল, জিএসটি’তে রেজিস্ট্রেশন করতে সমস্যায় ব্যবসায়ীরা

 বিএনএ, শিলিগুড়ি: পাহাড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় ব্যবসায়ীরা জিএসটি নম্বরের জন্য রেজিস্ট্রেশন করাতে পারছেন না। আগামী ৩১ জুলাই পর্যন্ত জিএসটি রেজিস্ট্রেশনের সময়সীমা কেন্দ্র বেঁধে দিয়েছে। এই সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করানো যাবে কি না তা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।
বিশদ

  শিলিগুড়িতে বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করলেন পবিত্র চন্দ, আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিচ্ছেন ২৬ তারিখ

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক পবিত্র চন্দ শনিবার শিলিগুড়ি গিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতা তথা দলের এরাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গে দেখা করলেন। সম্প্রতি বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় জেলায় এলে তিনি তাঁর সঙ্গেও দেখা করেন।
বিশদ

নির্যাতিতা নাবালিকাদের ভবিষ্যৎ সুনিশ্চিত করার দাবি
রায়গঞ্জে আদিবাসী প্রতিনিধিদের সঙ্গে মন্ত্রীর বৈঠক

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

08:10:29 PM

ভারত ৪৩/২ (১২ ওভারে)

07:41:49 PM

ভারত ৩১/১ (৮ ওভারে)

07:26:26 PM