উত্তরবঙ্গ
 

এনবিএসটিসি’র রাতের বাসে দুষ্কৃতীদের ঢিলে রক্তাক্ত ১ যাত্রী

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার রাতে জলপাইগুড়ির রাধাবাড়িতে চলন্ত বাসে কয়েকজন ঢিল মারলে বাসের এক যাত্রী আহত হন। জলপাইগুড়ি-শিলিগুড়ি রুটে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার (এনবিএসটিসি) বাসে সাহু সেতু সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা নাগাদ শিলিগুড়ি থেকে জলপাইগুড়ির দিকে বাসটি আসছিল। হঠাৎই রাধাবাড়ির সাহু সেতু এলাকায় চলন্ত বাসে কয়েকজন ঢিল মারে। বাসের দু’টি জানালার কাচ ভেঙে যায়। জানলার পাশেই বসে থাকা সুশান্তকুমার দাস নামে এক যাত্রীর মাথা ফেটে যায়। এঘটনার পর থেকেই জলপাইগুড়ি-শিলিগুড়ি রুটের নিত্যযাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। নিত্যযাত্রী রাধেশ্যাম সিংঘানিয়া বলেন, আমরা প্রত্যেকেই ওই ঘটনার পর আতঙ্কিত। ঢিলটি বাসের চালককে উদ্দেশ্যে করে মারা হয়েছিল। এনবিএসটিসি’র আধিকারিক তপন দাস বলেন, নিউ জলপাইগুড়ি থানায় এনিয়ে লিখিত অভিযোগ জানানো হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
20th  May, 2017
কোচবিহারে মাধ্যমিকে সফল দৃষ্টিহীন ৫ ছাত্রছাত্রীকে সংবর্ধনা দিলেন সংসদ সদস্য

 বিএনএ, কোচবিহার: কোচবিহারে মাধ্যমিক উত্তীর্ণ পাঁচজন দৃষ্টিহীন পড়ুয়াকে রবিবার কোচবিহারের সংসদ সদস্য পার্থপ্রতিম রায় সংবর্ধনা দিলেন। এই তিন ছাত্র ও দু’জন ছাত্রী সকলেই কোচবিহারের দৃষ্টিহীনদের জন্য একটি আবাসিক বিদ্যালয়ে পড়াশুনা করেছে। প্রতিবন্ধকতা সত্ত্বেও তারা মাধ্যমিকে তাক লাগানো ফলাফল করেছে।
বিশদ

মালদহে একাদশে ভরতি প্রক্রিয়া শুরু
অধিকাংশ স্কুলই নিজের ছাত্রদের অগ্রাধিকার দেবে, কেউ করবে কাউন্সেলিং

বিএনএ, মালদহ: মালদহ জেলার অধিকাংশ স্কুলে আজ সোমবার থেকে উচ্চ মাধ্যমিকে ভরতি প্রক্রিয়া শুরু হয়ে যাচ্ছে। শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলের স্কুলগুলিতেও সোমবার থেকে ফরম দেওয়া হবে। তবে প্রতিবারের মতো এবারও ভরতি নিয়ে হাহাকার হওয়ার সম্ভাবনা খুবই বেশি। কারণ গ্রামাঞ্চলের চাপ শহরের উপরে এলেও শহরের স্কুলগুলিতে আসন সংখ্যা বাড়েনি।
বিশদ

শিলিগুড়ি পুরসভা ও মহকুমা পরিষদের বিরুদ্ধে আন্দোলন জোরদার করবে তৃণমূল

বিএনএ, শিলিগুড়ি: তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি তথা পর্যটনমন্ত্রী গৌতম দেব শিলিগুড়ি পুরসভা এবং মহকুমা পরিষদের বিরুদ্ধে জোরদার আন্দোলনের ডাক দিলেন। রবিবার শিলিগুড়ির হিলকার্ট রোডের দলীয় কার্যালয়ে দলের জেলা কমিটির পূর্ণাঙ্গ বৈঠক হয়।
বিশদ

কোচবিহারে বিজেপি’র বাড়বাড়ন্তে অস্বস্তি সিপিএমে

বিএনএ, কোচবিহার: কোচবিহারের উদ্বাস্তু কলোনিগুলিতে বিজেপির বাড়বাড়ন্তে সিপিএমের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। রবিবার কোচবিহারে বিধানসভার পরিষদীয় দলনেতা সিপিএমের সুজন চক্রবর্তী সহ অন্যান্যরা দাবি করেন তৃণমূলের অসংসদীয় রাজনীতির জন্যই বিজেপি’র এত বাড়বাড়ন্ত হচ্ছে।
বিশদ

 আলিপুরদুয়ারে আসছেন কৈলাস বিজয়বর্গীয়

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোটের মহড়া হিসাবে আলিপুরদুয়ারে দলের সাংগঠনিক পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী ৩ জুন আলিপুরদুয়ারে আসছেন বিজেপি’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তথা দলের পশ্চিমবঙ্গের বিশেষ পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।
বিশদ

 লাটাগুড়ি জঙ্গলের কাছে পথ দুর্ঘটনায় মৃত ১, আহত ৩

 সংবাদদাতা, মালবাজার: শনিবার রাতে লাটাগুড়ি জঙ্গলের মহাকালধামের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ি গাছে ধাক্কা মারলে একজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় তিন জন জখম হয়েছেন। জখম ব্যক্তিরা জলপাইগুড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃতের নাম প্রীতম রায়(২১)। তাঁর বাড়ি জলপাইগুড়ির গোমস্তপাড়ায়।
বিশদ

 ইসলামপুরের উকিলপাড়ায় রাতে ব্যাংকে আগুন, আতঙ্ক এলাকায়

 সংবাদদাতা, ইসলামপুর: শনিবার রাতে ইসলামপুরের উকিলপাড়ার একটি বেসরকারি ব্যাংকে আগুন লাগলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয়রাই প্রথমে দমকল বিভাগে খবর দেয়। ইসলামপুর দমকল কেন্দ্রের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
বিশদ

 সরকারি স্কুলগুলিতে একাদশ শ্রেণিতে ভরতির জন্য অনলাইনেই ফরম পাওয়া যাবে

 বিএনএ, কোচবিহার: সরকারি স্কুলের একাদশ শ্রেণিতে ভরতির জন্য প্রয়োজনীয় ফরম এবছর থেকে অনলাইনেই পাওয়া যাবে। শিক্ষা দপ্তরের উদ্যোগে এবারই প্রথম পড়ুয়াদের সুবিধার জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে আজ, ২৯ মে সকাল ১১টা থেকে ৬ জুন বিকাল ৪টে পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে।
বিশদ

 গ্রামের অধিকাংশ বিদ্যালয়ে পরিকাঠামো না থাকায় একাদশে বিজ্ঞান নিয়ে ভরতিতে সংকটের আশঙ্কা

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার নামী বিদ্যালয়গুলি আজ, সোমবার থেকে ভরতির প্রক্রিয়া শুরু করে দেবে। তবে এবছর একাদশে ভরতির ক্ষেত্রে আসন সংকট তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থী তো বটেই শিক্ষক মহলেও এনিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মে: জেশপ কারখানার পুনরুজ্জীবনের দাবিতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্বারস্থ হলেন সংস্থার কর্মীরা। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জেশপের আইএনটিটিইউসি প্রভাবিত শ্রমিক-কর্মচারী সংগঠনের সাধারণ সম্পাদক শ্রীকুমার বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত বছরের ২৬ ফেব্রুয়ারি জেশপ অধিগ্রহণ করেছিলেন। ...

 বিএনএ, মেদিনীপুর: রেশনের মালপত্র পাচারের চেষ্টার অভিযোগে গোয়ালতোড়ের নলবনা গ্রামে এক ডিলারের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। শনিবার রাতে ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অভিযুক্ত রেশন ডিলার সমীর দত্তের বাড়ি ভাঙচুর করার পাশাপাশি তাঁকে মারধরও করা হয় বলে অভিযোগ। ...

 নয়াদিল্লি, ২৮ মে: রাজ্যসভা আসনে মণিপুর থেকে প্রথমবারের জন্য জয় পেলেন বিজেপি প্রার্থী। ভবানন্দ সিংয়ের এই সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার ট্যুইটারে তিনি বলেন, ‘মণিপুর থেকে বিজেপি প্রথমবারের জন্য রাজ্যসভা আসনে জয়ী হল। বিশাল সাফল্য। এজন্য বিজেপি কর্মী, নেতা ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৮ মে: মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেসকে ‘অল আউট’ আক্রমণ করুন। এ ব্যাপারে কোনওরকম চিন্তাভাবনা করার প্রয়োজন নেই। কেন্দ্রের বিজেপি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু

28th  May, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা
28th  May, 2017

দিন পঞ্জিকা

১৫ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী দিবা ১১/৭, পুনর্বসুনক্ষত্র দিবা ১/২৫, সূ উ ৪/৫৫/৫৯, অ ৬/১১/৪৭, অমৃতযোগ দিবা ২/২৮-১০/১৪ রাত্রি ৯/৪-১১/৫৫ পুনঃ ১/২১-২/৪৭, বারবেলা ৬/৩৬-৮/১৫ পুনঃ ২/৫২-৪/৩২, কালরাত্রি ১০/১৩-১১/৩৪।
১৪ জ্যৈষ্ঠ, ২৯ মে, সোমবার, চতুর্থী অপরাহ্ণ ৪/১৫/৪৭, পুনর্বসুনক্ষত্র সন্ধ্যা ৬/৩৬/১০, সূ উ ৪/৫৪/৫০, অ ৬/১২/১৫, অমৃতযোগ দিবা ৮/২৭/২৯-১০/১৩/৪৮ রাত্রি ৯/৩/৩৬-১১/৫৪/৫৮, ১/২০/৩৮-২/৪৬/১৯, বারবেলা ২/৫২/৫৪-৪/৩২/৩৪, কালবেলা ৬/৩৪/৩১-৮/১৪/১১, কালরাত্রি ১০/১৩/১৩-১১/৩৩/৩৩।
২ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
উত্তর দিনাজপুরের ইসলামপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কা, মৃত ৩ 
উত্তর দিনাজপুরের ইসলামপুরে দাঁড়িয়ে থাকা ট্রাকে গাড়ির ধাক্কায় তিনজনের মৃত্যু হল। জখম হয়েছেন একজন। রবিবার রাতে ঘটনাটি ঘটে ইসলামপুরের রামগঞ্জে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর। 

01:32:00 AM

রায়গঞ্জ জেলা হাসপাতালে রোগী উধাও, উত্তেজনা 
এক রোগীর বেপাত্তা হয়ে যাওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা রায়গঞ্জ জেলা হাসপাতালে। হাসপাতালের অ্যাসিসট্যান্ট সুপারকে হেনস্তার অভিযোগে আটক করা হয়েছে তিনজনকে। 

28-05-2017 - 09:24:00 PM

আমেরিকার মিসিসিপিতে বন্দুকবাজের হামলায় মৃত কমপক্ষে ৮, অভিযুক্ত ধৃত 

28-05-2017 - 08:57:00 PM

ম্যাঞ্চেস্টারে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনায় ব্রিটেনে ধৃত ২৫ বছরের এক যুবক 

28-05-2017 - 08:55:00 PM

শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

28-05-2017 - 03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

28-05-2017 - 03:20:24 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...