উত্তরবঙ্গ
 
 

 

কোচবিহারে মাধ্যমিক পরীক্ষার্থী বন্ধুকে কুপিয়ে খুন

বিএনএ, কোচবিহার: পুরানো শত্রুতার জেরে কোচবিহারের পশ্চিম টাকাগাছে মাধ্যমিক পরীক্ষার্থী এক কিশোরকে নৃশংসভাবে খুন হতে হল। অভিযোগের তির তারই এক বন্ধুর দিকে। ঘটনাটি বৃহস্পতিবার সন্ধ্যার। বাসিন্দাদের একাংশের দাবি, এই খুনের পিছনে ত্রিকোণ প্রেমও থাকতে পারে। পুলিশও বিষয়টি উড়িয়ে দেয়নি। মৃত কিশোরের নাম জয়দেব দাস(১৪)। স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, জয়দেবের ওই বন্ধু কাঁচি দিয়ে তার বুকে বেশ কয়েকবার আঘাত করায় ওই কিশোরের মৃত্যু হয়। ঘটনার পর থেকেই অভিযুক্ত কিশোর পলাতক। এই খুনের জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তেজিত জনতা বৃহস্পতিবার রাতেই অভিযুক্ত কিশোরের বাড়িতে ভাঙচুর চালায়। পুলিশ তার খোঁজে তল্লাশি চালাচ্ছে।
মৃত কিশোরের বাবা ধরণী দাস বলেন, আমার ছেলেকে ওর এক বন্ধু কাঁচি দিয়ে কুপিয়ে খুন করেছে। কী কারণে তাকে মেরে ফেলল কিছুই বুঝতে পারছি না। তবে যে একাজ করেছে তার কড়া শাস্তি চাই। ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী পার্বতী দাস জানিয়েছেন, রাস্তার ধারে দু’জনের মধ্যে বচসা ও পরে মারপিট হয়। এরপরে কী হয়েছে তা আমার জানা নেই। জেলার পুলিশ সুপার অনুপ জয়সওয়াল বলেন, তদন্ত চলছে। সব দিকই খতিয়ে দেখা হচ্ছে।
জয়দেবের পরিবার সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত কিশোরের বাড়ি ওই এলাকাতেই। সে নবম শ্রেণিতে পড়ে। তবে নিয়মিত স্কুলে যেত না। জয়দেবের সঙ্গে সে মাঝেমধ্যেই ক্যারম খেলত, আড্ডা দিত। বৃহস্পতিবার বিকালে বন্ধুদের সঙ্গে পাড়ায় ক্যারম খেলতে যাওয়ার কথা বলে জয়দেব বাড়ি থেকে বের হয়। বাড়ি থেকে কিছুটা দূরে যাওয়ার পর দু’জনের মধ্যে বচসা শুরু হয়। এরপরেই দু’পক্ষের মধ্যে মারপিট হয়। স্থানীয় এক মহিলা মারপিট থামাতে গেলে অভিযুক্ত কিশোর তাকে শাসায়। পরে দু’জনের মধ্যে হাতাহাতি চরমে ওঠে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রীতিমতো পরিকল্পনা ছকেই ওই কিশোর জয়দেবকে খুন করতে আসে। মারপিট চলাকালীনই হঠাৎই কাঁচি দিয়ে সে জয়দেবের বুকে পরপর আঘাত করে। রক্তাক্ত জয়দেব মাটিতে লুটিয়ে পড়লে ওই বন্ধু চম্পট দেয়। রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয় দু’জন যুবক জয়দেবকে মোটরবাইকে চাপিয়ে বাড়ি নিয়ে যায়। পরে বাড়ির লোকেরাই তাকে কোচবিহার এমজেএন হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানকার চিকিৎসকরা ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে মৃত বলে ঘোষণা করেন।
বাসিন্দাদের একাংশের আবার দাবি, ক্যারম খেলা নিয়েও বচসা হতে পারে। তবে এক কিশোরীকে নিয়ে দুই বন্ধুর মধ্যে মাঝেমধ্যেই বিবাদ হত। স্থানীয়দের ধারণা, তারই পরিণতিতে রীতিমতো পরিকল্পনা করেই কাঁচি দিয়ে কুপিয়ে এই খুন করা হয়েছে। শুক্রবার ময়নাতদন্তের পর মৃতদেহ বাড়িতে আনা হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
20th  May, 2017
 মিড ডে মিলে অসঙ্গতি, শিশু শিক্ষা কেন্দ্রের নথিপত্র বাজেয়াপ্ত

বিএনএ, জলপাইগুড়ি: মিড ডে মিলে অসঙ্গতি খুঁজে পাওয়ায় বুধবার জলপাইগুড়ি শহরের একটি শিশু শিক্ষা কেন্দ্রের নথিপত্র বাজেয়াপ্ত করল পুরসভা। জলপাইগুড়ি পুরসভার ইউপিএ সেলের চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এদিন পুরসভার প্রতিনিধিরা শহরের একটি শিশু শিক্ষা কেন্দ্রে অভিযান চালান।
বিশদ

 কালদিঘিতে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী

সংবাদদাতা, বালুরঘাট: মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে গঙ্গারামপুর থানার কালদিঘিতে দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ হলেন এক তৃণমূল কর্মী। জখম তৃণমূল কর্মীর নাম আনন্দ দাস। পেশায় তিনি হার্ডওয়ার ব্যবসায়ী। খবর পেয়ে আরেই ঘটনাস্থলে আসে গঙ্গারামপুর থানার বিশাল পুলিস বাহিনী ও পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
বিশদ

 ভিনরাজ্যের বন্ধুকে খুনের অভিযোগ কালচিনির যুবকের বিরুদ্ধে

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মায়ের প্রতি অভব্য আচরণ মেনে নিতে না পেরে কালচিনির লতাবাড়ি পঞ্চায়েতের নিমতি দোমোহনী এলাকার ভাঙাপুলের এক যুবকের বিরুদ্ধে বন্ধুকে ধারালো অস্ত্র দিয়ে খুন করার অভিযোগ উঠল। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম মহেশ তিরকি(৩০)। বাড়ি অসমের ডিব্রুগড়ে।
বিশদ

হিল এরিয়া ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন মন

 সংবাদদাতা, দার্জিলিং: এবার জিটিএ’র পাশাপাশি পাহাড়ের উন্নয়নে পৃথক হিল এরিয়া ডেভলপমেন্ট কমিটি গঠন করল রাজ্য সরকার। কমিটির চেয়ারম্যান করা হয়েছে জিএনএলএফের সভাপতি মন ঘিসিংকে। ভাইস চেয়ারম্যান করা হয়েছে মহেন্দ্র ছেত্রিকে। এই ব্যাপারে বিজ্ঞপ্তি জারি হয়েছে।
বিশদ

সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে যুবককে মারধরের অভিযোগ

 সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে মাথাভাঙা-১ ব্লকের খারিজা গোপালপুরে এক যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল কয়েকজন সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। তার পরিবারের অভিযোগ, ওই যুবকের কাছে তোলা দাবি করে সিভিক ভলান্টিয়াররা। সে তোলা দিতে রাজি না হওয়ায় তাকে মারধর করা হয়।
বিশদ

 স্তম্ভ হারিয়ে যাওয়ায় নতুন করে সীমানা নির্ণয়ের কাজ শুরু

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বাইপাসের কাজ চলছে ধীর গতিতে। অধিগৃহীত জমির সীমানা নির্ণয়ের স্তম্ভ হারিয়ে গিয়েছে। নতুন করে সীমানা নির্ণয়ের কাজ করতে হচ্ছে। এরফলে কাজে সমস্যা তৈরি হচ্ছে। সেই সঙ্গে জমিদাতাদের বিধবাভাতা, সিভিক ভলান্টিয়ার, সরকারি চাকরি ও সরকারি প্রকল্পের ঘরের আবেদন গ্রহণের কাজ শুরু হয়েছে।
বিশদ

 নকল সোনার বিস্কুট দেখিয়ে লুট, ক্রান্তিতে ধৃত প্রতারক

 সংবাদদাতা, মালবাজার: সোনার বিস্কুটের লোভ দেখিয়ে অন্য জায়গায় নিয়ে গিয়ে আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুট করার এক পাণ্ডাকে মঙ্গলবার রাতে মাল ব্লকের ক্রান্তি ফাঁড়ির পুলিস গ্রেপ্তার করেছে। ময়নাগুড়ির সাফটিবাড়ির বাসিন্দা রঞ্জিত বর্মন নামে ওই যুবককে ক্রান্তির মাঝাবাড়ি থেকে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

 আন্তঃজেলা ফুটবলে নর্থ জোন চ্যাম্পিয়ন আলিপুরদুয়ার

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আইএফএ পরিচালিত আন্তঃজেলা সিনিয়র ফুটবল টুর্নামেন্টের নর্থ জোনের খেলায় আলিপুরদুয়ার জেলা দল চ্যাম্পিয়ন হল। বুধবার আলিপুরদুয়ার রেলওয়ে জংশন ইনস্টিটিউট মাঠে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদকে এক গোলে হারিয়ে আলিপুরদুয়ার চ্যাম্পিয়ন হয়।
বিশদ

 দুষ্কৃতীদের হাতে প্রহৃত ইসলামপুর ব্লকের ভূমি সংস্কার আধিকারিক

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার একদল দুষ্কৃতী গোয়ালপোখর ব্লকের ভূমি সংস্কার দপ্তরের আধিকারিককে অফিসে ঢুকে মারধর করে। এই ঘটনায় জখম হয়ে ওই আধিকারিক ইসলামপুর হাসপাতালে ভর্তি হয়েছেন। গোয়ালপোখর থানায় দোষীদের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে।
বিশদ

 বাড়ির কর আদায়ে জোর শিলিগুড়ি পুরসভার

বিএনএ, শিলিগুড়ি: যে সব ভবনের কর ধার্য করা হয়নি এবার সেগুলি চিহ্নিতকরণে নামছে শিলিগুড়ি পুরসভা। আয় বাড়াতে পুরসভা জোরদার অভিযানে নামছে। বুধবার পুরসভায় সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন মেয়র অশোক ভট্টাচার্য। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি পুর এলাকায় বহু বাড়ি রয়েছে যারা দিনের পর দিন কর ফাঁকি দিচ্ছে।
বিশদ

 হিলিতে মেলায় আগ্নেয়াস্ত্র দেখিয়ে টাকা তোলার অভিযোগে ধৃত ৫

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার পুলিসের হাতে মঙ্গলবার রাতে গব্বর সরকার নামে এক কুখ্যাত দুষ্কৃতী ধরা পড়ে। দীর্ঘদিন ধরেই পুলিস তার খোঁজ করছিল। তাকে ধরতে পুলিস একাধিকবার অন্য জেলাতেও গিয়েছিল। মঙ্গলবার রাতে হিলির ১৪ হাত কালীমেলায় গব্বর কয়েকজনকে নিয়ে আগ্নেয়াস্ত্র ও হাঁসুয়া দেখিয়ে টাকা তুলছিল।
বিশদ

আন্দোলনে কমল ভাড়া

 সংবাদদাতা, দিনহাটা: ছাত্রছাত্রীদের আন্দোলনের জেরে ভাড়া কমাতে বাধ্য হল অটো ও মাক্সিক্যাব ইউনিয়ন। বুধবার গীতালদহে উভয় পক্ষের মধ্যে আলোচনার পর তিন টাকা ভাড়া কমানো হয়। সম্প্রতি গীতালদহ-দিনহাটা রোডে অটো ও মাক্সিক্যাব ইউনিয়ন পাঁচ টাকা ভাড়া বৃদ্ধি করে।
বিশদ

 আজ দু’দিনের কোচবিহার সফরে আসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

সংবাদদাতা, মাথাভাঙা: আজ বৃহস্পতিবার মাথাভাঙায় আসছেন বিজেপি’র কেন্দ্রীয় নেতা তথা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। কোচবিহার জেলায় দু’দিনের সফরে প্রথমদিন মাথাভাঙার নজরুল সদনে মাথাভাঙা ও শীতলকুচি বিধানসভা এলাকার দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করবেন তিনি।
বিশদ

আলিপুরদুয়ারে গ্রামীণ সড়ক যোজনা ও চা বাগানে পরিশ্রুত জল প্রকল্পে জোর মুখ্যমন্ত্রীর

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলায় বাংলা গ্রামীণ সড়ক যোজনার রাস্তা নির্মাণ ও চা বাগানগুলিতে পরিস্রুত পানীয় জল প্রকল্পের অগ্রগতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিস্তারিত রিপোর্ট নেন। বুধবার শিলিগুড়িতে উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে এই দুই কাজে জোর দেওয়ার জন্যও জেলা প্রশাসনের কর্তাদের তিনি নির্দেশ দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...

 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:56 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM

‘জগন্নাথ রসগোল্লা’ হিসাবে জিআই ট্যাগের আবেদনের সিদ্ধান্ত ওড়িশার
রসগোল্লা নিয়ে লড়াইয়ের ময়দান এখনই ছাড়তে প্রস্তুত নয় ...বিশদ

10:03:16 AM

সৌরভের দাদা ডেঙ্গুতে আক্রান্ত
ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা ...বিশদ

09:58:56 AM