উত্তরবঙ্গ
 

কোচবিহারে মাধ্যমিক পরীক্ষার্থী বন্ধুকে কুপিয়ে খুন

বিএনএ, কোচবিহার: পুরানো শত্রুতার জেরে কোচবিহারের পশ্চিম টাকাগাছে মাধ্যমিক পরীক্ষার্থী এক কিশোরকে নৃশংসভাবে খুন হতে হল। অভিযোগের তির তারই এক বন্ধুর দিকে। ঘটনাটি বৃহস্পতিবার সন্ধ্যার। বাসিন্দাদের একাংশের দাবি, এই খুনের পিছনে ত্রিকোণ প্রেমও থাকতে পারে। পুলিশও বিষয়টি উড়িয়ে দেয়নি। মৃত কিশোরের নাম জয়দেব দাস(১৪)। স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, জয়দেবের ওই বন্ধু কাঁচি দিয়ে তার বুকে বেশ কয়েকবার আঘাত করায় ওই কিশোরের মৃত্যু হয়। ঘটনার পর থেকেই অভিযুক্ত কিশোর পলাতক। এই খুনের জেরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তেজিত জনতা বৃহস্পতিবার রাতেই অভিযুক্ত কিশোরের বাড়িতে ভাঙচুর চালায়। পুলিশ তার খোঁজে তল্লাশি চালাচ্ছে।
মৃত কিশোরের বাবা ধরণী দাস বলেন, আমার ছেলেকে ওর এক বন্ধু কাঁচি দিয়ে কুপিয়ে খুন করেছে। কী কারণে তাকে মেরে ফেলল কিছুই বুঝতে পারছি না। তবে যে একাজ করেছে তার কড়া শাস্তি চাই। ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী পার্বতী দাস জানিয়েছেন, রাস্তার ধারে দু’জনের মধ্যে বচসা ও পরে মারপিট হয়। এরপরে কী হয়েছে তা আমার জানা নেই। জেলার পুলিশ সুপার অনুপ জয়সওয়াল বলেন, তদন্ত চলছে। সব দিকই খতিয়ে দেখা হচ্ছে।
জয়দেবের পরিবার সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত কিশোরের বাড়ি ওই এলাকাতেই। সে নবম শ্রেণিতে পড়ে। তবে নিয়মিত স্কুলে যেত না। জয়দেবের সঙ্গে সে মাঝেমধ্যেই ক্যারম খেলত, আড্ডা দিত। বৃহস্পতিবার বিকালে বন্ধুদের সঙ্গে পাড়ায় ক্যারম খেলতে যাওয়ার কথা বলে জয়দেব বাড়ি থেকে বের হয়। বাড়ি থেকে কিছুটা দূরে যাওয়ার পর দু’জনের মধ্যে বচসা শুরু হয়। এরপরেই দু’পক্ষের মধ্যে মারপিট হয়। স্থানীয় এক মহিলা মারপিট থামাতে গেলে অভিযুক্ত কিশোর তাকে শাসায়। পরে দু’জনের মধ্যে হাতাহাতি চরমে ওঠে। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রীতিমতো পরিকল্পনা ছকেই ওই কিশোর জয়দেবকে খুন করতে আসে। মারপিট চলাকালীনই হঠাৎই কাঁচি দিয়ে সে জয়দেবের বুকে পরপর আঘাত করে। রক্তাক্ত জয়দেব মাটিতে লুটিয়ে পড়লে ওই বন্ধু চম্পট দেয়। রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয় দু’জন যুবক জয়দেবকে মোটরবাইকে চাপিয়ে বাড়ি নিয়ে যায়। পরে বাড়ির লোকেরাই তাকে কোচবিহার এমজেএন হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানকার চিকিৎসকরা ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে মৃত বলে ঘোষণা করেন।
বাসিন্দাদের একাংশের আবার দাবি, ক্যারম খেলা নিয়েও বচসা হতে পারে। তবে এক কিশোরীকে নিয়ে দুই বন্ধুর মধ্যে মাঝেমধ্যেই বিবাদ হত। স্থানীয়দের ধারণা, তারই পরিণতিতে রীতিমতো পরিকল্পনা করেই কাঁচি দিয়ে কুপিয়ে এই খুন করা হয়েছে। শুক্রবার ময়নাতদন্তের পর মৃতদেহ বাড়িতে আনা হলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
20th  May, 2017
পুজোর আগেই গৌড়বঙ্গের ৩ জেলায় খাবারের দোকানগুলিতে অভিযান চালাবে খাদ্য সুরক্ষা দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: ভোজন রসিক বাঙালির কাছে পুজো মানেই রকমারি খাবারের বিশাল সমাহার। পুজোর দিনগুলিতে গ্রাহক টানতে স্পেশাল খাবার তৈরি করতে ফুটপাতের দোকানদার থেকে শুরু করে নামী হোটেল ও রেস্টুরেন্টগুলি এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে।
বিশদ

উৎসবের মরশুমেই কোচবিহারের বৈরাগী দিঘিতে রঙিন ফোয়ারার উদ্বোধন হবে

বিএনএ, কোচবিহার: চলতি উৎসবের মরশুমেই কোচবিহারের বৈরাগী দিঘিতে বহু প্রতীক্ষিত রঙিন ফোয়ারার উদ্বোধন হবে। বুধবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এব্যাপারে জেলাশাসকের সঙ্গে আলোচনা করেছেন। পর্যটনমন্ত্রী গৌতম দেবের সঙ্গেও তিনি শীঘ্রই এব্যাপারে কথা বলবেন।
বিশদ

 ধর্ষণের চেষ্টা, জলপাইগুড়িতে আত্মঘাতী ছাত্রী, ধৃত অভিযুক্ত

 সংবাদদাতা, মালবাজার: ক্রমাগত উত্ত্যক্ত করা ও ধর্ষণের চেষ্টা করায় জলপাইগুড়ির নবম শ্রেণির এক ছাত্রী অপমানে আত্মঘাতী হয়েছে বলে অভিযোগ উঠেছে। মৃতার নাম শ্রাবণী সরকার(১৬)। তার বাড়ি জলপাইগুড়ি সদর ব্লকের কাদোবাড়িতে। বুধবার বিকেলে নিজের ঘরেই গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

 আগামী পঞ্চায়েত নির্বাচনে উত্তর দিনাজপুরে ৬০ শতাংশ ভোট পেতে হবে, বার্তা শুভেন্দুর

  বিএনএ, রায়গঞ্জ: আমরা আগামী পঞ্চায়েত নির্বাচনে এই জেলায় ৬০ শতাংশ ভোট পাব। এটা আমাদের লক্ষ্য। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সাংগঠনিক সভায় এসে এই কথা জানালেন দলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি।
বিশদ

 শামুকতলায় নাবালিকার বিয়ে রুখল পুলিশ

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে শামুকতলা থানার পুলিশ উত্তর মজিদখানা গ্রামে এক নাবালিকার বিয়ে রুখে দিয়েছে। ওই নাবালিকার বাড়ি কুমারগ্রামের মধ্য কামাখ্যাগুড়িতে। পুলিশ জানিয়েছে, কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রীটির বয়স মাত্র ১৬ বছর।
বিশদ

 ২০ মিনিটের ঝড়-বৃষ্টিতে লণ্ডভণ্ড ইংলিশবাজার, জমল জল, ভেঙে পড়ল পুজোর গেট

  বিএনএ, মালদহ: ফের ২০ মিনিটের বৃষ্টিতে জল জমল মালদহের ইংলিশবাজার শহরে। পাশাপাশি বেশ কয়েকটি পুজো প্যান্ডেলও ক্ষতিগ্রস্ত হয়। বহু জায়গায় রাস্তার ধারে গেট ভেঙে পড়ে।
বিশদ

 দিনাহাটায় বেআইনি মদ ও জুয়ার বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে

 সংবাদদাতা, দিনহাটা: পুজার আগে দিনহাটা মহকুমা জুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। প্রতিদিন মদ, জুয়া, মদ্যপান করে গাড়ি চালানো, ইভটিজিং সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে অভিযান হচ্ছে।
বিশদ

 বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব দেখানোয় প্রাক্তন ৩ ছাত্রছাত্রীকে সংবর্ধনা দিল ফালাকাটা কলেজ

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিভিন্ন ক্ষেত্রে জাতীয় স্তরে কৃতিত্ব দেখানোর জন্য ফালাকাটা কলেজ কর্তৃপক্ষ কলেজের প্রাক্তন তিন ছাত্রছাত্রীকে বৃহস্পতিবার সংবর্ধনা দিল। এদিন ফালকাটার ড্রামাটিক হলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধিত কলেজের ওই তিন প্রাক্তন ছাত্রছাত্রী হল প্রসেনজিৎ রায়, রীতা রায় ও রাখি গোপ।
বিশদ

 সপ্তমী থেকে দশমী বালুরঘাট শহরে অবাধে চলবে টোটো, যানজটের আশঙ্কা

 সংবাদদাতা, বালুরঘাট: এবারে পুজোয় বালুরঘাট শহরের রাস্তায় পঞ্চায়েত ও পুরসভা এলাকার সমস্ত টোটোর চলাচলে পুলিশ ও প্রশাসন দেদার অনুমতি দেওয়ায় পুজোর ক’দিন ব্যাপক যানজটের আশঙ্কা করছেন বাসিন্দারা।
বিশদ

ভিডিও বার্তায় বিনয়কে নিয়ে গর্জে উঠলেন বিমল
জিটিএ’র প্রশাসনিক পর্ষদের চেয়ারম্যান পদ গ্রহণ করলেন বিনয়, প্রত্যাখান মনের

 বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: রাজ্য সরকার গঠিত জিটিএ’র প্রশাসনিক পর্ষদের চেয়ারম্যান পদ গ্রহণ করলেন মোর্চা নেতা বিনয় তামাং। এদিন দার্জিলিংয়ে নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করে বিনয় একথা জানানোর পাশাপাশি জিটিএকে সচল রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন।
বিশদ

 মারা গেল বাবার হাতে অগ্নিদগ্ধ ছোট্ট শুভম

 বিএনএ, মালদহ: মারা গেল দেড় বছরের শুভম। বুধবার সকালে তাকে ও তার মা’কে আগুন ধরিয়ে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছিল বাবা মিঠু সিংহের বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থা মা সোনালি সিংহের সঙ্গে মালদহ মেডিকেলে চিকিৎসাধীন ছিল শুভমও। বুধবার গভীর রাতে তার মৃত্যু হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। ...

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের বাসিন্দা দিব্যেন্দু সাহা চীনে অনুষ্ঠিত এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৪-২৮ অক্টোবর চীনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১০০ মিটার, ২০০ মিটার দৌড় ও লংজাম্প ইভেন্টে তিনি অংশ নেবেন। তাঁর এই সুযোগকে ঘিরে জেলা ক্রীড়ামহল যথেষ্ট উচ্ছ্বসিত। ...

  সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার কাটোয়া শহরের দেবরাজ ঘাটে ভাগীরথী নদীতে স্নান করতে গিয়ে ফের এক কিশোর জলে তলিয়ে গেল। তার নাম প্রিয়দীপ কুণ্ডু ওরফে সায়ন। এদিন দুপুর১২টা নাগাদ সে বাবা মায়ের সঙ্গে গঙ্গায় স্নান করতে যায়। জলে নেমে দু’টি ডুব ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:47:10 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM