উত্তরবঙ্গ
 

পাহাড়ের পুরভোটে জিতেও স্বস্তি নেই
দলবদল ঠেকাতে মোর্চার জয়ী প্রার্থীদের দিয়ে মুচলেকা লেখালেন গুরুং

সংবাদদাতা, দার্জিলিং: তিন পুরসভায় জিতেও স্বস্তিতে নেই মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। ওই পুরসভাগুলিতে বোর্ড গঠনের আগে দলবদল ঠেকাতে শুক্রবার গোর্খা জনমুক্তি মোর্চার সমস্ত বিজয়ী প্রার্থীকে দিয়ে মুচলেকা লিখিয়ে নিলেন গুরুং। এদিন তিনি দার্জিলিংয়ের গোর্খা রঙ্গমঞ্চে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন। সেখানে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং ও মিরিক পুরসভার ৬৯ জন বিজয়ী প্রার্থীকে ডাকা হয়। ওই বৈঠকেই তাঁদের দিয়ে মুচলেকা লিখিয়ে নেন গুরুং।
এই মুচলেকা যে বিজয়ী প্রার্থীদের দলবদল রুখতে তাও কার্যত স্বীকার করে নিয়েছেন মোর্চা সুপ্রিমো। তিনি বলেন, গত নির্বাচনে দল যাদের জিতিয়েছিল তাঁদের অনেকেই দুঃখ দিয়েছেন। এই জন্য সবাইকে দিয়ে মুচলেকা নেওয়ানো জরুরি ছিল।
এদিকে মিরিক পুরসভার হার স্বীকার করে সুর বদল করলেন গুরুং। পাহাড়ের এই পুরসভা রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস মোর্চার হাত থেকে ছিনিয়ে নেওয়ার পর বিমল অভিযোগ করেছিলেন, ভোটে কারচুপি হয়েছে। শুধু তাই নয়, ওই পুরসভায় পুনর্গণনারও দাবি তুলেছিলেন। কিন্তু ফলাফলের ৪৮ ঘণ্টা কাটতেই এদিন সুর বদলে ফেলেছেন তিনি। মিরিক পুরসভা যে তৃণমূলের কাছে হারতে হয়েছে তা এদিন তিনি স্বীকার করতে বাধ্য হন। গুরুং বলেন, মিরিক আমাদের হাতছাড়া হয়েছে ঠিকই। এবার সেখানে প্রচুর কাজ করতে হবে। দলীয় কমিটি পরিবতর্ন করা হবে। মানুষের পাশে থাকতে হবে। সেখানে ভালো করে কাজ করতে হবে। মিরিকে আমরা যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেটা অবশ্যই পালন করতে হবে।
ওই মুচলেকা পত্রে আরও যেসব লেখা আছে তা হল,গোর্খা জনমুক্তি মোর্চা গোর্খাল্যান্ডের জন্যই তৈরি হয়েছে। ভবিষ্যতে পার্টির যে কোনও পরিস্থিতির জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে। এদিকে স্বচ্ছ ভারত অভিযান পাহাড়ে সফল করার জন্য প্রতি বৃহস্পতিবার সাফাই অভিযান করতে হবে। প্রতিটি ওয়ার্ডে একটি কমিটি থাকবে। কোনও কাউন্সিলার তাঁর নিজের ইচ্ছে মতো কাজ করতে পারবেন না। কমিটিই ঠিক করে দেবে কী কাজ হবে। বৈঠকে মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি ও সহকারী সাধারণ সম্পাদক বিনয় তামাং প্রার্থীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করে নেন। বিমল বলেন, সব পুরসভায় আমরা বোর্ড গঠন করতে পারছি না। এই কারণে দল আরও বেশি করে কাজ করবে। সকলেই যাতে দলের প্রতি আস্থা রাখে সেকথা মাথায় রেখে বিমল বলেন, দলকে কেউ কোনও দুঃখ দেবেন না এটাই আমার বিশ্বাস।
রাজনৈতিক মহল বলছে, পাহাড়ের এক পুরসভা দখল ও তিন পুরসভায় ঘাসফুল ফুটিয়ে বিমলের ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে তৃণমূল। ভোটের ফলাফল বুঝিয়ে দিয়েছে, পাহাড়ে মোর্চার পায়ের তলার মাটি আলগা হতে শুরু করেছে। আর তাতেই বিমলের রাতের ঘুম ছুটে গিয়েছে। সেইজন্য একদিকে প্রার্থীদের ধরে রাখতে মুচলেকা লিখিয়ে নিচ্ছেন, অন্যদিকে মানুষের কাছে গ্রহণযোগ্যতা বজায় রাখতে বেশি বেশি কাজের কথা বলছেন।
20th  May, 2017
  পাহাড়ে মোর্চার বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে, এবার বিদ্রোহ হরকার

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে লাগাতার ধ্বংসাত্মক আন্দোলনের জেরে গোর্খা জনমুক্তি মোর্চার বিরুদ্ধে ক্ষোভ ক্রমেই বাড়ছে। শুক্রবারই দার্জিলিংয়ের সংসদ সদস্যের বিরুদ্ধে থানায় মিসিং ডায়েরি করে কার্যত মোর্চার বিরুদ্ধেই অবস্থান নিয়েছিল জিএনএলএফ। এবার এক ধাপ এগিয়ে শনিবার মোর্চার হিংসাত্মক আন্দোলনের বিরুদ্ধে সরব হলেন জাপ নেতা হরকা বাহাদুর ছেত্রি।
বিশদ

ছাত্রীর অশ্লীল ছবি ভাইরাল করার অভিযোগে ধৃত প্রাক্তন প্রেমিক, অভিযুক্ত অন্যজন এখনও পলাতক

 সংবাদদাতা, বালুরঘাট: কলেজ ছাত্রীর অশ্লীল ছবি সোশ্যাল সাইটে ভাইরালকাণ্ডে ছাত্রীর প্রাক্তন প্রেমিককে শুক্রবার রাতে পুলিশ গ্রেপ্তার করেছে। বালুরঘাট থানার পুলিশ জানিয়েছে, ধৃত ছাত্রের নাম তুহিনশুভ্র দত্ত, বাড়ি অভিযাত্রী এলাকায়। বিশদ

  টিভি দেখা নিয়ে বকাবকি করায় অভিমানে আত্মঘাতী কিশোরী

 বিএনএ, জলপাইগুড়ি: টিভি দেখা নিয়ে বাবা-মায়ের বকুনিতে ধূপগুড়ির গ্রামে আত্মঘাতী হল এক কিশোরী। ধূপগুড়ি থানার বোরাবাড়ি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতা স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল।
বিশদ

  কোচবিহারের একাধিক খোঁয়াড়ে বাজেয়াপ্ত গবাদিপশুর ভিড়, বিপাকে প্রশাসন

 বিএনএ, কোচবিহার: পাচার হওয়ার পথে কোচবিহারে পুলিশ, বিএসএফ বা কাস্টমসের জালে ধরা পড়া গোরুগুলিকে সুস্থ রাখাই এখন সংশ্লিষ্ট বিভাগের কাছে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কোচবিহারের একাধিক খোঁয়াড়ে গাদাগাদি করে গোরুগুলিকে রাখতে হচ্ছে। সম্প্রতি কোচবিহার জেলার পুলিশ কয়েকটি উটও পাচার হওয়ার সময়ে বাজেয়াপ্ত করেছে। পুলিশের দাবি, সেগুলিকে রাজস্থানে না পাঠানো পর্যন্ত স্বস্তি নেই।
বিশদ

  কুমলাই চা বাগান খোলার দাবিতে ডামডিমে সড়ক অবরোধ

 সংবাদদাতা, মালবাজার: দু’বছর ধরে অচল হয়ে থাকা মাল ব্লকের কুমলাই চা বাগান খোলার দাবিতে শনিবার সকালে ডামডিমে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে শ্রমিকরা। এতে জাতীয় সড়কের দু’ধারে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
বিশদ

  দিনহাটার বাসন্তীহাটে রেশন ডিলারের বাড়ির সামনে বোমাবাজি, চাঞ্চল্য

 সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার রাতে দিনহাটার বাসন্তীহাটে স্থানীয় রেশন ডিলারের বাড়ির সামনে বোমা ছোড়ে দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে বোমার শব্দে এলাকাবাসীর ঘুম ভেঙে যায়। বাসিন্দারা বাইরে বেরিয়ে দেখেন স্থানীয় রেশন ডিলার সুবল রায়ের বাড়ির সামনে বোমা পড়েছে।
বিশদ

  এলাকায় বিদ্যুৎ না থাকায় জলাপাইগুড়ির ৭৩ মোড়ে পথ অবরোধ

 বিএনএ, জলপাইগুড়ি: প্রায় সপ্তাহ খানেক ধরে এলাকা বিদ্যুৎহীন থাকায় জলপাইগুড়ি শহর সংলগ্ন নয়াপাড়ার বাসিন্দারা শনিবার পথ অবরোধ করেন। শনিবার দুপুরে শতাধিক মহিলা সহ বাসিন্দারা জলপাইগুড়ি-শিলিগুড়ি সড়কের ৭৩ মোড় অবরোধ করেন।
বিশদ

  রায়গঞ্জে ঠিকাদার খুনের ঘটনায় ধৃত আরও ১

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের অশোকপল্লিতে দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে নিহত পেশায় ঠিকাদার তৃণমূল কংগ্রেস কর্মী টিঙ্কুয়া ঠাকুর খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ আরও এক জনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম বুম্বা কর।
বিশদ

  পাহাড়ে ইন্টারনেট অচল, জিএসটি’তে রেজিস্ট্রেশন করতে সমস্যায় ব্যবসায়ীরা

 বিএনএ, শিলিগুড়ি: পাহাড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকায় ব্যবসায়ীরা জিএসটি নম্বরের জন্য রেজিস্ট্রেশন করাতে পারছেন না। আগামী ৩১ জুলাই পর্যন্ত জিএসটি রেজিস্ট্রেশনের সময়সীমা কেন্দ্র বেঁধে দিয়েছে। এই সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করানো যাবে কি না তা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।
বিশদ

  শিলিগুড়িতে বিজয়বর্গীয়র সঙ্গে দেখা করলেন পবিত্র চন্দ, আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিচ্ছেন ২৬ তারিখ

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক পবিত্র চন্দ শনিবার শিলিগুড়ি গিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতা তথা দলের এরাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গে দেখা করলেন। সম্প্রতি বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় জেলায় এলে তিনি তাঁর সঙ্গেও দেখা করেন।
বিশদ

নির্যাতিতা নাবালিকাদের ভবিষ্যৎ সুনিশ্চিত করার দাবি
রায়গঞ্জে আদিবাসী প্রতিনিধিদের সঙ্গে মন্ত্রীর বৈঠক

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

08:10:29 PM

ভারত ৪৩/২ (১২ ওভারে)

07:41:49 PM

ভারত ৩১/১ (৮ ওভারে)

07:26:26 PM