উত্তরবঙ্গ
 

মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি, মৃত ৩, নিখোঁজ ১

বিএনএ, মালদহ: বুধবার রাতে ঝড়ে দাপটে মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি হয়ে এক নাবালক সহ তিনজনের মৃত্যু হয়েছে। ঘটনার ২৪ ঘণ্টা পরেও নিখোঁজ এক যাত্রীকে উদ্ধার করা যায়নি। কালিয়াচক-৩ ব্লক প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম মাসিদুর শেখ(২৫), রুহুল শেখ (২০), তহিদুর শেখ(১১)। ১২ বছরের আসরাফ শেখ এখনও নিখোঁজ। এরা সক঩লেই বৈষ্ণবনগরের বীরনগর গ্রাম পঞ্চায়েতের জিয়ারটোলা গ্রামের বাসিন্দা। মৃতদের মধ্যে তহিদুর ও রুহুল দুই ভাই। তাদের বাবা বাক্কার শেখও ওই দুর্ঘটনাতেই জখম হয়ে এনটিপিসি হাসপাতালে চিকিৎসাধীন।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার ফরাক্কা ব্যারাজ লাগোয়া চরের জমিতে চাষ করতে গিয়ে নৌকায় ফেরার সময় ১০ জন বাসিন্দা ঝড়ের কবলে পড়েন। কয়েকজন সাঁতরে পাড়ে উঠে আসেন। কয়েকজনকে প্রশাসনের উদ্যোগে উদ্ধার করা হয়। এদিন তিনজনের মৃতদেহ উদ্ধার হলেও একজন নাবালক এখনও নিখোঁজ রয়েছে। কালিয়াচক-৩ ব্লকের বিডিও দুলালচন্দ্র সরকার বলেন, চরের জমিতে ধান কাটতে জিয়ারটোলার বাসিন্দারা নৌকা নিয়ে গিয়েছিলেন। সন্ধ্যায় তাঁরা গ্রামের দিকে রওনা হন। কিন্তু মাঝগঙ্গায় ঝড়ের দাপটে নৌকাডুবি হয়ে যায়। কয়েকজনকে আমরা রাতেই উদ্ধার করেছিলাম। চারজন নিখোঁজ ছিল। তারমধ্যে তিনজনের মৃতদেহ বৃহস্পতিবার উদ্ধার করা হয়েছে। একজন এখনও নিখোঁজ। স্থানীয় বিজেপি বিধায়ক স্বাধীন সরকার বলেন, বৈষ্ণবনগরের মানুষ চরের উর্বর জমিতে চাষের জন্যে এভাবেই প্রাণ হাতে করে যাতায়াত করেন। প্রশাসন বা সরকার কেউই তাঁদের নিরাপত্তার কথা কখনও ভাবেনি। রাতে আবহাওয়া খারাপ থাকায় নৌকাডুবি যেমন হয়েছে। উদ্ধার কাজে সমস্যা হয়েছে। নইলে আরও প্রাণ বাঁচানো যেত।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৈষ্ণবনগরের বাসিন্দাদের অনেকেই ফরাক্কা ব্যারাজ লাগোয়া গঙ্গার চরে চাষাবাদ করতে যায়। গঙ্গায় যখন জল বেশি থাকে তখন এই চাষ বন্ধ থাকে। কিন্তু জল নামলেই বাসিন্দারা চাষের জন্যে নৌকা করে যাতায়াত করে। এমনই ভাবে জিয়ারটোলার বাক্কার শেখের পরিবারের লোকজন মিলে বুধবার দুপুরে লক্ষীপুর চরে ধান কাটতে গিয়েছিল। ধান কাটার পরে সন্ধ্যায় সেখান থেকে ফেরার পথে শিমুলটোলার গঙ্গায় ঝড়ের কবলে পড়ে নৌকা উলটে যায়। ঘটনার জেরে চারজন তখনই তলিয়ে যায়। দু’জন কোনওমতে সাঁতরে পাড়ে আসে। ইতিমধ্যে বিষয়টি স্থানীয়রা জানতে পারায় প্রশাসনের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু হয়। ঝড়জলের রাতে কোনও মতে চারজনকে উদ্ধার করা সম্ভব হয়। রাতেই তাঁদের এনটিপিসি হাসপাতালে ভরতি করানো হয়। কিন্তু ডুবুরিদের ব্যবস্থা করতে সমস্যা হওয়া এবং দুর্যোগের রাত হওয়ার কারণে উদ্ধার কাজ সেভাবে করা যায়নি। বৃহস্পতিবার সকালে এক এক করে নিখোঁজদের মৃতদেহ উদ্ধার হতে শুরু করে। বৃহস্পতিবার রাত পর্যন্ত একজনের হদিশ মেলেনি।
এদিকে, মৃত ও জখমরা সকলেই আত্মীয়। মৃত রুহুল ও তহিদুর দুই ভাই। ঘটনায় তাঁদের বাবা বাক্কার শেখও জখম হয়ে হাসসাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে জিয়ারটোলা গ্রামে শোকের ছায়া নেমেছে।
19th  May, 2017
পুজোর আগেই গৌড়বঙ্গের ৩ জেলায় খাবারের দোকানগুলিতে অভিযান চালাবে খাদ্য সুরক্ষা দপ্তর

 সংবাদদাতা, ইসলামপুর: ভোজন রসিক বাঙালির কাছে পুজো মানেই রকমারি খাবারের বিশাল সমাহার। পুজোর দিনগুলিতে গ্রাহক টানতে স্পেশাল খাবার তৈরি করতে ফুটপাতের দোকানদার থেকে শুরু করে নামী হোটেল ও রেস্টুরেন্টগুলি এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে।
বিশদ

উৎসবের মরশুমেই কোচবিহারের বৈরাগী দিঘিতে রঙিন ফোয়ারার উদ্বোধন হবে

বিএনএ, কোচবিহার: চলতি উৎসবের মরশুমেই কোচবিহারের বৈরাগী দিঘিতে বহু প্রতীক্ষিত রঙিন ফোয়ারার উদ্বোধন হবে। বুধবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এব্যাপারে জেলাশাসকের সঙ্গে আলোচনা করেছেন। পর্যটনমন্ত্রী গৌতম দেবের সঙ্গেও তিনি শীঘ্রই এব্যাপারে কথা বলবেন।
বিশদ

 ধর্ষণের চেষ্টা, জলপাইগুড়িতে আত্মঘাতী ছাত্রী, ধৃত অভিযুক্ত

 সংবাদদাতা, মালবাজার: ক্রমাগত উত্ত্যক্ত করা ও ধর্ষণের চেষ্টা করায় জলপাইগুড়ির নবম শ্রেণির এক ছাত্রী অপমানে আত্মঘাতী হয়েছে বলে অভিযোগ উঠেছে। মৃতার নাম শ্রাবণী সরকার(১৬)। তার বাড়ি জলপাইগুড়ি সদর ব্লকের কাদোবাড়িতে। বুধবার বিকেলে নিজের ঘরেই গলায় ফাঁস লাগানো অবস্থায় তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

 আগামী পঞ্চায়েত নির্বাচনে উত্তর দিনাজপুরে ৬০ শতাংশ ভোট পেতে হবে, বার্তা শুভেন্দুর

  বিএনএ, রায়গঞ্জ: আমরা আগামী পঞ্চায়েত নির্বাচনে এই জেলায় ৬০ শতাংশ ভোট পাব। এটা আমাদের লক্ষ্য। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস কমিটির সাংগঠনিক সভায় এসে এই কথা জানালেন দলের জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি।
বিশদ

 শামুকতলায় নাবালিকার বিয়ে রুখল পুলিশ

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে শামুকতলা থানার পুলিশ উত্তর মজিদখানা গ্রামে এক নাবালিকার বিয়ে রুখে দিয়েছে। ওই নাবালিকার বাড়ি কুমারগ্রামের মধ্য কামাখ্যাগুড়িতে। পুলিশ জানিয়েছে, কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুলের নবম শ্রেণির ছাত্রীটির বয়স মাত্র ১৬ বছর।
বিশদ

 ২০ মিনিটের ঝড়-বৃষ্টিতে লণ্ডভণ্ড ইংলিশবাজার, জমল জল, ভেঙে পড়ল পুজোর গেট

  বিএনএ, মালদহ: ফের ২০ মিনিটের বৃষ্টিতে জল জমল মালদহের ইংলিশবাজার শহরে। পাশাপাশি বেশ কয়েকটি পুজো প্যান্ডেলও ক্ষতিগ্রস্ত হয়। বহু জায়গায় রাস্তার ধারে গেট ভেঙে পড়ে।
বিশদ

 দিনাহাটায় বেআইনি মদ ও জুয়ার বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে

 সংবাদদাতা, দিনহাটা: পুজার আগে দিনহাটা মহকুমা জুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ। প্রতিদিন মদ, জুয়া, মদ্যপান করে গাড়ি চালানো, ইভটিজিং সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে অভিযান হচ্ছে।
বিশদ

 বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব দেখানোয় প্রাক্তন ৩ ছাত্রছাত্রীকে সংবর্ধনা দিল ফালাকাটা কলেজ

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিভিন্ন ক্ষেত্রে জাতীয় স্তরে কৃতিত্ব দেখানোর জন্য ফালাকাটা কলেজ কর্তৃপক্ষ কলেজের প্রাক্তন তিন ছাত্রছাত্রীকে বৃহস্পতিবার সংবর্ধনা দিল। এদিন ফালকাটার ড্রামাটিক হলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধিত কলেজের ওই তিন প্রাক্তন ছাত্রছাত্রী হল প্রসেনজিৎ রায়, রীতা রায় ও রাখি গোপ।
বিশদ

 সপ্তমী থেকে দশমী বালুরঘাট শহরে অবাধে চলবে টোটো, যানজটের আশঙ্কা

 সংবাদদাতা, বালুরঘাট: এবারে পুজোয় বালুরঘাট শহরের রাস্তায় পঞ্চায়েত ও পুরসভা এলাকার সমস্ত টোটোর চলাচলে পুলিশ ও প্রশাসন দেদার অনুমতি দেওয়ায় পুজোর ক’দিন ব্যাপক যানজটের আশঙ্কা করছেন বাসিন্দারা।
বিশদ

ভিডিও বার্তায় বিনয়কে নিয়ে গর্জে উঠলেন বিমল
জিটিএ’র প্রশাসনিক পর্ষদের চেয়ারম্যান পদ গ্রহণ করলেন বিনয়, প্রত্যাখান মনের

 বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: রাজ্য সরকার গঠিত জিটিএ’র প্রশাসনিক পর্ষদের চেয়ারম্যান পদ গ্রহণ করলেন মোর্চা নেতা বিনয় তামাং। এদিন দার্জিলিংয়ে নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করে বিনয় একথা জানানোর পাশাপাশি জিটিএকে সচল রাখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন।
বিশদ

 মারা গেল বাবার হাতে অগ্নিদগ্ধ ছোট্ট শুভম

 বিএনএ, মালদহ: মারা গেল দেড় বছরের শুভম। বুধবার সকালে তাকে ও তার মা’কে আগুন ধরিয়ে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছিল বাবা মিঠু সিংহের বিরুদ্ধে। আশঙ্কাজনক অবস্থা মা সোনালি সিংহের সঙ্গে মালদহ মেডিকেলে চিকিৎসাধীন ছিল শুভমও। বুধবার গভীর রাতে তার মৃত্যু হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 রাহুল দত্ত, কলকাতা: বেড়াতে গিয়ে হোটেল নয়, এবার ইচ্ছেডানায় ভর করে পর্যটকরা থাকতে পারবেন ভ্রাম্যমাণ অতিথিশালায়। এই বিলাসবহুল গোটা অতিথিশালাকে পর্যটকরা নিয়ে যেতে পারবেন পছন্দসই জায়গায়। যেখান থেকে দিব্যি দেখা যাবে নীল সমুদ্র বা পোড়ামাটির দেশ বিষ্ণুপুরকে। ...

ইসলামাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানে জেল খাটা এক ভারতীয় বন্দির মুক্তির দাবি জানাল নয়াদিল্লি। তাঁর নাম রফিক জাট। তিনি গুজরাতের বাসিন্দা। তবে, তাঁকে মুক্তির দাবি ...

চণ্ডীগড়, ২১ সেপ্টেম্বর: তদন্ত যত এগচ্ছে, ততই প্রকাশ্যে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। আদালতের নির্দেশে ডেরা সাচা সৌদার সম্পত্তির হিসাব করতে গিয়ে চোখ কপালে উঠেছে তদন্তকারীদের। ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: কোথাও জ্বলে উঠেছে আলো। কোথাও চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কোথাও আবার উদ্বোধনে দু’দিন দেরি থাকলেও প্রায় সম্পূর্ণ মণ্ডপ ও আলোকসজ্জা। লেকটাউন থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধুলাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে কর্মস্থলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকিস্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৫৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮৫.৬৮ টাকা ৮৮.৫৯ টাকা
ইউরো ৭৫.৩৩ টাকা ৭৭.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, নক্ষত্র-চিত্রা দং ৪৭/৫২ রাত্রি ঘ ১২/৩৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩০/১০, অমৃতযোগ দিবা ঘ ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ঘ ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ঘ ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ঘ ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
৫ আশ্বিন, ২২ সেপ্টেম্বর, শুক্রবার, দ্বিতীয়া, চিত্রানক্ষত্র, সূ উ ৫/২৭/২৪, অ ৫/৩১/২৪, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫/৪০ মধ্যে ও ৭/৩/৫৬-৯/২৮/৪৪ মধ্যে ও ১১/৫৩/৩২-২/৪৬/৩৬ মধ্যে ও ৩/৩৪/৫২-৫/১১/২৪ মধ্যে। রাত্রি ঘ ৬/১৭/৩৯-৯/২৩/২৫ মধ্যে ও ১১/৪২/৩৭-২/৪৮/১৩ মধ্যে ও ৩/৩৪/৩৭-৫/২৭/৪২ মধ্যে, বারবেলা ৮/২৮/২৪-৯/৫৮/৫৪, কালবেলা ৯/৫৮/৫৪-১১/২৯/২৪, কালরাত্রি ৮/৩০/২৪-৯/৫৯/৫৪ মধ্যে।
১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
থানের ভিওয়ান্ডিতে একটি আবাসনে আগুন

11:47:10 AM

আজ মুক্তি tap here

ইয়েতি অভিযান: সৃজিত মুখোপাধ্যায় ...বিশদ

11:37:01 AM

রাজস্থানের ঝালওয়ারে ২৭ নম্বর জাতীয় সড়কে স্কুলবাস দুর্ঘটনা, জখম ১২ পড়ুয়া

11:03:14 AM

ছত্তিশগড়ের বীজপুরে সড়ক দুর্ঘটনায় জখম ১৪ জন

10:56:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, শুক্রবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:17:37 AM

বেঙ্গালুরুতে অপহৃত ইনকাম ট্যাক্স অফিসারের ছেলের মৃতদেহ উদ্ধার, গ্রেপ্তার ৬ অভিযুক্ত

10:15:00 AM

রায়ান ইন্টারন্যাশানাল স্কুলে ছাত্র খুন: জিজ্ঞাসাবাদের জন্য স্কুলের কর্ণধারকে তলব করল গুরুগ্রাম পুলিশ

10:12:00 AM