উত্তরবঙ্গ
 

মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি, মৃত ৩, নিখোঁজ ১

বিএনএ, মালদহ: বুধবার রাতে ঝড়ে দাপটে মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি হয়ে এক নাবালক সহ তিনজনের মৃত্যু হয়েছে। ঘটনার ২৪ ঘণ্টা পরেও নিখোঁজ এক যাত্রীকে উদ্ধার করা যায়নি। কালিয়াচক-৩ ব্লক প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম মাসিদুর শেখ(২৫), রুহুল শেখ (২০), তহিদুর শেখ(১১)। ১২ বছরের আসরাফ শেখ এখনও নিখোঁজ। এরা সক঩লেই বৈষ্ণবনগরের বীরনগর গ্রাম পঞ্চায়েতের জিয়ারটোলা গ্রামের বাসিন্দা। মৃতদের মধ্যে তহিদুর ও রুহুল দুই ভাই। তাদের বাবা বাক্কার শেখও ওই দুর্ঘটনাতেই জখম হয়ে এনটিপিসি হাসপাতালে চিকিৎসাধীন।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার ফরাক্কা ব্যারাজ লাগোয়া চরের জমিতে চাষ করতে গিয়ে নৌকায় ফেরার সময় ১০ জন বাসিন্দা ঝড়ের কবলে পড়েন। কয়েকজন সাঁতরে পাড়ে উঠে আসেন। কয়েকজনকে প্রশাসনের উদ্যোগে উদ্ধার করা হয়। এদিন তিনজনের মৃতদেহ উদ্ধার হলেও একজন নাবালক এখনও নিখোঁজ রয়েছে। কালিয়াচক-৩ ব্লকের বিডিও দুলালচন্দ্র সরকার বলেন, চরের জমিতে ধান কাটতে জিয়ারটোলার বাসিন্দারা নৌকা নিয়ে গিয়েছিলেন। সন্ধ্যায় তাঁরা গ্রামের দিকে রওনা হন। কিন্তু মাঝগঙ্গায় ঝড়ের দাপটে নৌকাডুবি হয়ে যায়। কয়েকজনকে আমরা রাতেই উদ্ধার করেছিলাম। চারজন নিখোঁজ ছিল। তারমধ্যে তিনজনের মৃতদেহ বৃহস্পতিবার উদ্ধার করা হয়েছে। একজন এখনও নিখোঁজ। স্থানীয় বিজেপি বিধায়ক স্বাধীন সরকার বলেন, বৈষ্ণবনগরের মানুষ চরের উর্বর জমিতে চাষের জন্যে এভাবেই প্রাণ হাতে করে যাতায়াত করেন। প্রশাসন বা সরকার কেউই তাঁদের নিরাপত্তার কথা কখনও ভাবেনি। রাতে আবহাওয়া খারাপ থাকায় নৌকাডুবি যেমন হয়েছে। উদ্ধার কাজে সমস্যা হয়েছে। নইলে আরও প্রাণ বাঁচানো যেত।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৈষ্ণবনগরের বাসিন্দাদের অনেকেই ফরাক্কা ব্যারাজ লাগোয়া গঙ্গার চরে চাষাবাদ করতে যায়। গঙ্গায় যখন জল বেশি থাকে তখন এই চাষ বন্ধ থাকে। কিন্তু জল নামলেই বাসিন্দারা চাষের জন্যে নৌকা করে যাতায়াত করে। এমনই ভাবে জিয়ারটোলার বাক্কার শেখের পরিবারের লোকজন মিলে বুধবার দুপুরে লক্ষীপুর চরে ধান কাটতে গিয়েছিল। ধান কাটার পরে সন্ধ্যায় সেখান থেকে ফেরার পথে শিমুলটোলার গঙ্গায় ঝড়ের কবলে পড়ে নৌকা উলটে যায়। ঘটনার জেরে চারজন তখনই তলিয়ে যায়। দু’জন কোনওমতে সাঁতরে পাড়ে আসে। ইতিমধ্যে বিষয়টি স্থানীয়রা জানতে পারায় প্রশাসনের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু হয়। ঝড়জলের রাতে কোনও মতে চারজনকে উদ্ধার করা সম্ভব হয়। রাতেই তাঁদের এনটিপিসি হাসপাতালে ভরতি করানো হয়। কিন্তু ডুবুরিদের ব্যবস্থা করতে সমস্যা হওয়া এবং দুর্যোগের রাত হওয়ার কারণে উদ্ধার কাজ সেভাবে করা যায়নি। বৃহস্পতিবার সকালে এক এক করে নিখোঁজদের মৃতদেহ উদ্ধার হতে শুরু করে। বৃহস্পতিবার রাত পর্যন্ত একজনের হদিশ মেলেনি।
এদিকে, মৃত ও জখমরা সকলেই আত্মীয়। মৃত রুহুল ও তহিদুর দুই ভাই। ঘটনায় তাঁদের বাবা বাক্কার শেখও জখম হয়ে হাসসাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে জিয়ারটোলা গ্রামে শোকের ছায়া নেমেছে।
19th  May, 2017
  বুনিয়াদপুরে পুরভোট:প্রচারে আসার কৌশল, বলছে তৃণমূল
সন্ত্রাসের আশঙ্কায় বিজেপি প্রার্থীরা রাতে বাড়ি থাকছেন না

 সংবাদদাতা, বালুরঘাট: আগামী মাসেই দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পুরসভার নির্বাচন। কিন্তু এই নির্বাচনকে ঘিরে এখনও কোনও রাজনৈতিক দল ঠিক মতো প্রচারই শুরু করতে পারেনি। এদিকে মনোনয়নপত্র জমা করার পর বিজেপি প্রার্থীরা রাতে নিজেদের বাড়িতে থাকছেন না।
বিশদ

 মালদহ
বর্ষায় নদীপথ ব্যবহার করে চোরাচালান রুখতে সক্রিয় বিএসএফ, নজরদারিতে নামছে অতিরিক্ত জলযান

 বিএনএ, মালদহ: বর্ষা মরশুমের শুরুতেই মালদহের নদীগুলিতে জলস্ফীতি হওয়ায় গোরুপাচার ও চোরাচালান রুখতে বিএসএফ অতিরিক্ত মোটর বোট নামাতে শুরু করেছে। সেই সঙ্গে বিএসএফের শীর্ষমহল থেকে গোরুপাচার নিয়ে বিশেষ সতর্কতামূলক নির্দেশ জলসীমান্ত লাগোয়া বর্ডার আউট পোস্টে (বিওপি) পাঠানো হয়েছে।
বিশদ

  হাতির আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ও নাগরাকাটার গ্রাম

 সংবাদদাতা, মালবাজার: হাতির আতঙ্কে রাত জেগে কাটাচ্ছে ধূপগুড়ি এবং নাগরাকাটা ব্লকের বেশ কয়েকটি গ্রাম। গত ১৫ দিন ধরে এই গ্রামগুলিতে হানা দিয়ে কয়েকশো বিঘা জমির সুপারি গাছ ও ধানের চারাগাছ পুরোপুরি নষ্ট করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

  ওদলাবাড়িতে উদ্ধার অন্তঃসত্ত্বা ভরতি উত্তরবঙ্গ মেডিকেলে

 সংবাদদাতা, শিলিগুড়ি: ওদলাবাড়িতে ৩১ নম্বর জাতীয় সড়কের ধার থেকে মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে উদ্ধার করে বুধবার ভোরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করে শিলিগুড়ির একটি স্বেচ্ছাসেবী সংস্থা। হাসপাতালের চিকিৎসকেরা ওই মহিলার স্বাস্থ্য পরীক্ষা করে জানতে পারেন তিনি অন্তঃসত্ত্বা রয়েছেন।
বিশদ

  মদন মোহন মন্দিরের পিছনে বহুতল চাইল্ড হাব তৈরিতে আপত্তি উঠতেই শোরগোল স্বাস্থ্য দপ্তরে

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের ঐতিহ্য মদন মোহন মন্দিরের পিছনে বহুতল মাদার অ্যান্ড চাইল্ড কেয়ার হাব তৈরি নিয়ে আপত্তি উঠতেই স্বাস্থ্য দপ্তরের অন্দরে শোরগোল পড়েছে।
বিশদ

  বীরপাড়া হাসপাতালের মর্গ থেকে মৃতের চোখ উধাও, চাঞ্চল্য

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালের অস্থায়ী মর্গ থেকে মৃত এক যুবকের দু’টি চোখ রাতারাতি উধাও হয়ে যাওয়ার অভিযোগ ওঠায় চাঞ্চল্য ছড়িয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম ইন্দ্রজিৎ বর্মন(২৮)।
বিশদ

  প্রাচীরের কাজ পরিদর্শন করতে গিয়ে দলীয় নেতাদের ধমকালেন গৌতম

 সংবাদদাতা,শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সীমানা প্রাচীরের কাজ পরিদর্শন করতে গিয়ে দলীয় নেতাদেরই একহাত নিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা পর্যটন মন্ত্রী গৌতম দেব। কোনভাবেই প্রাচীরের কাজে বাধা মানা হবে না বলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন।
বিশদ

  ছেলের মুক্তির দাবিতে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ

 বিএনএ, কোচবিহার: উত্তরপ্রদেশের নয়ডায় আটক ছেলেকে মুক্তির দাবিতে বুধবার কোচবিহারের জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখালেন সাবেক ছিটবাসী এক মহিলা। তাঁর দাবি, তাঁর ছেলে রফিকুল মিঞা সম্প্রতি নয়ডায় দিনমজুরের কাজ করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছিল।
বিশদ

  চোপড়ায় বিজেপিতে যোগ বহিষ্কৃত তৃণমূল নেতার,রায়গঞ্জে পবিত্র চন্দের

 বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ায় নিহত বিজেপি কর্মী খুনের মামলায় পুলিশ মূল অভিযুক্তদের গ্রেপ্তার করছে না। বুধবার চোপড়ার কাচাকালী বাজার এলাকায় নিহত দলীয় কর্মী অরেন সিংহের স্মরণসভায় যোগ দিয়ে এমনটাই অভিযোগ করেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

  পরিস্থিতি নিয়ন্ত্রণে, দাবি ডিজি’র
টেলিফোনেও পাহাড়ে যোগাযোগ ভেঙে পড়েছে, মোবাইল ফোন জ্বালিয়ে মোর্চার বিক্ষোভ

 বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে ঝড়বৃষ্টিতে বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা বিঘ্নিত হয়ে পড়েছে। পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। এদিকে ইন্টানেট পরিষেবা বন্ধ। তার উপর টেলিফোনেও যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে।
বিশদ

  আলিপুরদুয়ারে তৃণমূলের কাজিয়া প্রকাশ্যে
পুর কর্মীদের উপর হামলাকারীরা গ্রেপ্তার না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ পুর পরিষেবা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: সম্প্রতি ফুটপাত জবরদখলমুক্ত করতে গিয়ে সমাজবিরোধীদের হাতে আক্রান্ত হওয়া আলিপুরদুয়ার পুরসভার কর্মচারীরা বুধবার থেকে সমস্ত ধরনের পুর পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিলেন।
বিশদ

Pages: 12345




একনজরে
মুম্বই, ২৬ জুলাই (পিটিআই): প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে শেয়ার বাজারের সূচক। এদিন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ১৫৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩২ হাজার ৩৮২.৪৬ পয়েন্টে পৌঁছেছে। এত পয়েন্টে এর আগে কখনও সেনসেক্স পৌঁছায়নি। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...

কাবুল, ২৬ জুলাই: আফগানিস্তানে তালিবান জঙ্গিদের অস্ত্র সরবরাহের অভিযোগ উঠল রাশিয়ার বিরুদ্ধে। সম্প্রতি আফগানিস্তানে তালিবানের হাতে যেসব ‘উন্নত অস্ত্র’ দেখা গিয়েছে, যেগুলি রাশিয়ায় তৈরি বলে অভিযোগ উঠেছে। বিশেষ ভিডিও রেকর্ড হাতে আসার দাবি করে আফগান ও আমেরিকার কর্তাদের উদ্ধৃতি দিয়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের স্কোর: ১৫৪/৫

05:35:19 PM

  মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্যা কবলিত অঞ্চল পরিদর্শনে আগামী শনিবার ঘাটাল যাবেন সুব্রত মুখোপাধ্যায়

05:02:00 PM

  বাজ পড়ে ক্ষতিগ্রস্থ দমকলের সদর দপ্তর
বাজ পড়ে দমকলের সদর দপ্তরের কন্ট্রোলরুম ক্ষতিগ্রস্থ। ক্ষতি হয়েছে মন্ত্রীর ঘরও 

05:00:00 PM

 মেদিনীপুরে সুবর্ণরেখার ভাঙনে আতঙ্ক

 মেদিনীপুরের দাঁতন ১ ব্লকের বড়া মহেশপুর গ্রামের কাছে সুবর্ণরেখা নদী পাড়ে ভাঙন। চাষযোগ্য জমি, খেলার মাঠ নদী গর্ভে। নদী ক্রমশ গ্রামের দিকে এগিয়ে আসছে।

04:51:25 PM

 গত ২৪ ঘণ্টায় নতুন করে দুর্গত হয়েছেন ৪ লক্ষ ১৬ হাজার ৬৭৫ জন। রাজ্যে ত্রাণ শিবির চলছে ১৬২ টি : নবান্ন সূত্রের খবর

04:41:00 PM

এই মরশুমে এখনও পর্যন্ত রাজ্যে বন্যায় মৃত ১৬

 এই মরশুমে গত ২১ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ১৬। আজ নবান্ন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

04:36:00 PM