উত্তরবঙ্গ
 
 

 

মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি, মৃত ৩, নিখোঁজ ১

বিএনএ, মালদহ: বুধবার রাতে ঝড়ে দাপটে মালদহের বৈষ্ণবনগরে মাঝগঙ্গায় নৌকাডুবি হয়ে এক নাবালক সহ তিনজনের মৃত্যু হয়েছে। ঘটনার ২৪ ঘণ্টা পরেও নিখোঁজ এক যাত্রীকে উদ্ধার করা যায়নি। কালিয়াচক-৩ ব্লক প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম মাসিদুর শেখ(২৫), রুহুল শেখ (২০), তহিদুর শেখ(১১)। ১২ বছরের আসরাফ শেখ এখনও নিখোঁজ। এরা সক঩লেই বৈষ্ণবনগরের বীরনগর গ্রাম পঞ্চায়েতের জিয়ারটোলা গ্রামের বাসিন্দা। মৃতদের মধ্যে তহিদুর ও রুহুল দুই ভাই। তাদের বাবা বাক্কার শেখও ওই দুর্ঘটনাতেই জখম হয়ে এনটিপিসি হাসপাতালে চিকিৎসাধীন।
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বুধবার ফরাক্কা ব্যারাজ লাগোয়া চরের জমিতে চাষ করতে গিয়ে নৌকায় ফেরার সময় ১০ জন বাসিন্দা ঝড়ের কবলে পড়েন। কয়েকজন সাঁতরে পাড়ে উঠে আসেন। কয়েকজনকে প্রশাসনের উদ্যোগে উদ্ধার করা হয়। এদিন তিনজনের মৃতদেহ উদ্ধার হলেও একজন নাবালক এখনও নিখোঁজ রয়েছে। কালিয়াচক-৩ ব্লকের বিডিও দুলালচন্দ্র সরকার বলেন, চরের জমিতে ধান কাটতে জিয়ারটোলার বাসিন্দারা নৌকা নিয়ে গিয়েছিলেন। সন্ধ্যায় তাঁরা গ্রামের দিকে রওনা হন। কিন্তু মাঝগঙ্গায় ঝড়ের দাপটে নৌকাডুবি হয়ে যায়। কয়েকজনকে আমরা রাতেই উদ্ধার করেছিলাম। চারজন নিখোঁজ ছিল। তারমধ্যে তিনজনের মৃতদেহ বৃহস্পতিবার উদ্ধার করা হয়েছে। একজন এখনও নিখোঁজ। স্থানীয় বিজেপি বিধায়ক স্বাধীন সরকার বলেন, বৈষ্ণবনগরের মানুষ চরের উর্বর জমিতে চাষের জন্যে এভাবেই প্রাণ হাতে করে যাতায়াত করেন। প্রশাসন বা সরকার কেউই তাঁদের নিরাপত্তার কথা কখনও ভাবেনি। রাতে আবহাওয়া খারাপ থাকায় নৌকাডুবি যেমন হয়েছে। উদ্ধার কাজে সমস্যা হয়েছে। নইলে আরও প্রাণ বাঁচানো যেত।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৈষ্ণবনগরের বাসিন্দাদের অনেকেই ফরাক্কা ব্যারাজ লাগোয়া গঙ্গার চরে চাষাবাদ করতে যায়। গঙ্গায় যখন জল বেশি থাকে তখন এই চাষ বন্ধ থাকে। কিন্তু জল নামলেই বাসিন্দারা চাষের জন্যে নৌকা করে যাতায়াত করে। এমনই ভাবে জিয়ারটোলার বাক্কার শেখের পরিবারের লোকজন মিলে বুধবার দুপুরে লক্ষীপুর চরে ধান কাটতে গিয়েছিল। ধান কাটার পরে সন্ধ্যায় সেখান থেকে ফেরার পথে শিমুলটোলার গঙ্গায় ঝড়ের কবলে পড়ে নৌকা উলটে যায়। ঘটনার জেরে চারজন তখনই তলিয়ে যায়। দু’জন কোনওমতে সাঁতরে পাড়ে আসে। ইতিমধ্যে বিষয়টি স্থানীয়রা জানতে পারায় প্রশাসনের সহযোগিতায় উদ্ধার কাজ শুরু হয়। ঝড়জলের রাতে কোনও মতে চারজনকে উদ্ধার করা সম্ভব হয়। রাতেই তাঁদের এনটিপিসি হাসপাতালে ভরতি করানো হয়। কিন্তু ডুবুরিদের ব্যবস্থা করতে সমস্যা হওয়া এবং দুর্যোগের রাত হওয়ার কারণে উদ্ধার কাজ সেভাবে করা যায়নি। বৃহস্পতিবার সকালে এক এক করে নিখোঁজদের মৃতদেহ উদ্ধার হতে শুরু করে। বৃহস্পতিবার রাত পর্যন্ত একজনের হদিশ মেলেনি।
এদিকে, মৃত ও জখমরা সকলেই আত্মীয়। মৃত রুহুল ও তহিদুর দুই ভাই। ঘটনায় তাঁদের বাবা বাক্কার শেখও জখম হয়ে হাসসাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে জিয়ারটোলা গ্রামে শোকের ছায়া নেমেছে।
19th  May, 2017
 মিড ডে মিলে অসঙ্গতি, শিশু শিক্ষা কেন্দ্রের নথিপত্র বাজেয়াপ্ত

বিএনএ, জলপাইগুড়ি: মিড ডে মিলে অসঙ্গতি খুঁজে পাওয়ায় বুধবার জলপাইগুড়ি শহরের একটি শিশু শিক্ষা কেন্দ্রের নথিপত্র বাজেয়াপ্ত করল পুরসভা। জলপাইগুড়ি পুরসভার ইউপিএ সেলের চেয়ারম্যান ইন কাউন্সিল সৈকত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এদিন পুরসভার প্রতিনিধিরা শহরের একটি শিশু শিক্ষা কেন্দ্রে অভিযান চালান।
বিশদ

 কালদিঘিতে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী

সংবাদদাতা, বালুরঘাট: মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে গঙ্গারামপুর থানার কালদিঘিতে দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ হলেন এক তৃণমূল কর্মী। জখম তৃণমূল কর্মীর নাম আনন্দ দাস। পেশায় তিনি হার্ডওয়ার ব্যবসায়ী। খবর পেয়ে আরেই ঘটনাস্থলে আসে গঙ্গারামপুর থানার বিশাল পুলিস বাহিনী ও পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
বিশদ

 ভিনরাজ্যের বন্ধুকে খুনের অভিযোগ কালচিনির যুবকের বিরুদ্ধে

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মায়ের প্রতি অভব্য আচরণ মেনে নিতে না পেরে কালচিনির লতাবাড়ি পঞ্চায়েতের নিমতি দোমোহনী এলাকার ভাঙাপুলের এক যুবকের বিরুদ্ধে বন্ধুকে ধারালো অস্ত্র দিয়ে খুন করার অভিযোগ উঠল। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম মহেশ তিরকি(৩০)। বাড়ি অসমের ডিব্রুগড়ে।
বিশদ

হিল এরিয়া ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান হলেন মন

 সংবাদদাতা, দার্জিলিং: এবার জিটিএ’র পাশাপাশি পাহাড়ের উন্নয়নে পৃথক হিল এরিয়া ডেভলপমেন্ট কমিটি গঠন করল রাজ্য সরকার। কমিটির চেয়ারম্যান করা হয়েছে জিএনএলএফের সভাপতি মন ঘিসিংকে। ভাইস চেয়ারম্যান করা হয়েছে মহেন্দ্র ছেত্রিকে। এই ব্যাপারে বিজ্ঞপ্তি জারি হয়েছে।
বিশদ

সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে যুবককে মারধরের অভিযোগ

 সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে মাথাভাঙা-১ ব্লকের খারিজা গোপালপুরে এক যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল কয়েকজন সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। তার পরিবারের অভিযোগ, ওই যুবকের কাছে তোলা দাবি করে সিভিক ভলান্টিয়াররা। সে তোলা দিতে রাজি না হওয়ায় তাকে মারধর করা হয়।
বিশদ

 স্তম্ভ হারিয়ে যাওয়ায় নতুন করে সীমানা নির্ণয়ের কাজ শুরু

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বাইপাসের কাজ চলছে ধীর গতিতে। অধিগৃহীত জমির সীমানা নির্ণয়ের স্তম্ভ হারিয়ে গিয়েছে। নতুন করে সীমানা নির্ণয়ের কাজ করতে হচ্ছে। এরফলে কাজে সমস্যা তৈরি হচ্ছে। সেই সঙ্গে জমিদাতাদের বিধবাভাতা, সিভিক ভলান্টিয়ার, সরকারি চাকরি ও সরকারি প্রকল্পের ঘরের আবেদন গ্রহণের কাজ শুরু হয়েছে।
বিশদ

 নকল সোনার বিস্কুট দেখিয়ে লুট, ক্রান্তিতে ধৃত প্রতারক

 সংবাদদাতা, মালবাজার: সোনার বিস্কুটের লোভ দেখিয়ে অন্য জায়গায় নিয়ে গিয়ে আগ্নেয়াস্ত্র দেখিয়ে লুট করার এক পাণ্ডাকে মঙ্গলবার রাতে মাল ব্লকের ক্রান্তি ফাঁড়ির পুলিস গ্রেপ্তার করেছে। ময়নাগুড়ির সাফটিবাড়ির বাসিন্দা রঞ্জিত বর্মন নামে ওই যুবককে ক্রান্তির মাঝাবাড়ি থেকে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

 আন্তঃজেলা ফুটবলে নর্থ জোন চ্যাম্পিয়ন আলিপুরদুয়ার

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আইএফএ পরিচালিত আন্তঃজেলা সিনিয়র ফুটবল টুর্নামেন্টের নর্থ জোনের খেলায় আলিপুরদুয়ার জেলা দল চ্যাম্পিয়ন হল। বুধবার আলিপুরদুয়ার রেলওয়ে জংশন ইনস্টিটিউট মাঠে শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদকে এক গোলে হারিয়ে আলিপুরদুয়ার চ্যাম্পিয়ন হয়।
বিশদ

 দুষ্কৃতীদের হাতে প্রহৃত ইসলামপুর ব্লকের ভূমি সংস্কার আধিকারিক

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার একদল দুষ্কৃতী গোয়ালপোখর ব্লকের ভূমি সংস্কার দপ্তরের আধিকারিককে অফিসে ঢুকে মারধর করে। এই ঘটনায় জখম হয়ে ওই আধিকারিক ইসলামপুর হাসপাতালে ভর্তি হয়েছেন। গোয়ালপোখর থানায় দোষীদের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে।
বিশদ

 বাড়ির কর আদায়ে জোর শিলিগুড়ি পুরসভার

বিএনএ, শিলিগুড়ি: যে সব ভবনের কর ধার্য করা হয়নি এবার সেগুলি চিহ্নিতকরণে নামছে শিলিগুড়ি পুরসভা। আয় বাড়াতে পুরসভা জোরদার অভিযানে নামছে। বুধবার পুরসভায় সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন মেয়র অশোক ভট্টাচার্য। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ি পুর এলাকায় বহু বাড়ি রয়েছে যারা দিনের পর দিন কর ফাঁকি দিচ্ছে।
বিশদ

 হিলিতে মেলায় আগ্নেয়াস্ত্র দেখিয়ে টাকা তোলার অভিযোগে ধৃত ৫

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার পুলিসের হাতে মঙ্গলবার রাতে গব্বর সরকার নামে এক কুখ্যাত দুষ্কৃতী ধরা পড়ে। দীর্ঘদিন ধরেই পুলিস তার খোঁজ করছিল। তাকে ধরতে পুলিস একাধিকবার অন্য জেলাতেও গিয়েছিল। মঙ্গলবার রাতে হিলির ১৪ হাত কালীমেলায় গব্বর কয়েকজনকে নিয়ে আগ্নেয়াস্ত্র ও হাঁসুয়া দেখিয়ে টাকা তুলছিল।
বিশদ

আন্দোলনে কমল ভাড়া

 সংবাদদাতা, দিনহাটা: ছাত্রছাত্রীদের আন্দোলনের জেরে ভাড়া কমাতে বাধ্য হল অটো ও মাক্সিক্যাব ইউনিয়ন। বুধবার গীতালদহে উভয় পক্ষের মধ্যে আলোচনার পর তিন টাকা ভাড়া কমানো হয়। সম্প্রতি গীতালদহ-দিনহাটা রোডে অটো ও মাক্সিক্যাব ইউনিয়ন পাঁচ টাকা ভাড়া বৃদ্ধি করে।
বিশদ

 আজ দু’দিনের কোচবিহার সফরে আসছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

সংবাদদাতা, মাথাভাঙা: আজ বৃহস্পতিবার মাথাভাঙায় আসছেন বিজেপি’র কেন্দ্রীয় নেতা তথা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। কোচবিহার জেলায় দু’দিনের সফরে প্রথমদিন মাথাভাঙার নজরুল সদনে মাথাভাঙা ও শীতলকুচি বিধানসভা এলাকার দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করবেন তিনি।
বিশদ

আলিপুরদুয়ারে গ্রামীণ সড়ক যোজনা ও চা বাগানে পরিশ্রুত জল প্রকল্পে জোর মুখ্যমন্ত্রীর

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলায় বাংলা গ্রামীণ সড়ক যোজনার রাস্তা নির্মাণ ও চা বাগানগুলিতে পরিস্রুত পানীয় জল প্রকল্পের অগ্রগতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিস্তারিত রিপোর্ট নেন। বুধবার শিলিগুড়িতে উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে এই দুই কাজে জোর দেওয়ার জন্যও জেলা প্রশাসনের কর্তাদের তিনি নির্দেশ দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় সোনারপুর থানার হরিনাভি ও উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে মোট দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। মোটা অঙ্কের প্রতারণার ঘটনাটি ঘটেছে দত্তপুকুরে। ...

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিলিগুড়ির সুভাষপল্লিতে এটিএম ভেঙে চুরি, ঘটনাস্থলে পুলিস

10:18:00 AM

শহরে ট্রাফিকের হাল tap here
আজ, বৃহস্পতিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের ...বিশদ

10:11:56 AM

এবার সপ্তাহে চারদিন দর্শনার্থীরা রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করতে পারবেন
এবার থেকে সপ্তাহে চারদিন সাধারণ দর্শনার্থীদের জন্য খোলা থাকবে রাষ্ট্রপতি ...বিশদ

10:07:37 AM

‘জগন্নাথ রসগোল্লা’ হিসাবে জিআই ট্যাগের আবেদনের সিদ্ধান্ত ওড়িশার
রসগোল্লা নিয়ে লড়াইয়ের ময়দান এখনই ছাড়তে প্রস্তুত নয় ...বিশদ

10:03:16 AM

সৌরভের দাদা ডেঙ্গুতে আক্রান্ত
ডেঙ্গুতে আক্রান্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা ...বিশদ

09:58:56 AM