উত্তরবঙ্গ
 

সাতসকালে গোরুমারায় গুলির শব্দে চাঞ্চল্য, পুলিশ ও এসএসবি’কে নিয়ে জোর তল্লাশি, আটক ১

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার সাতসকালে গোরুমারা জাতীয় উদ্যানে গুলির শব্দ শুনে চাঞ্চল্য ছড়ায়। এর জেরে পুলিশ ও এসএসবিকে সঙ্গে নিয়ে গোরুমারা সংলগ্ন সমস্ত এলাকায় জোর নাকা তল্লাশি শুরু করেছে বন দপ্তর। পাশাপাশি জলঢাকা সেতু সংলগ্ন নদীর ধারেও পুলিশ টহলদারি শুরু করেছে। এদিন ওই নদীর ধারে কাউকে ঘেঁষতে দেওয়া হয়নি। অনেকের অনুমান, জাতীয় উদ্যানে চোরাশিকারিদের সঙ্গে বন কর্মীদের গুলির লড়াই হয়েছে। ঘটনায় বনকর্মী থেকে আধিকারিকরা বিস্মিত। যদিও আধিকারিকরা কেউ এই ঘটনার কথা স্বীকার করেননি। তবে বন দপ্তর সূত্রে খবর, স্থানীয় বাতাবাড়ির একজন চোরাশিকারিকে আটক করা হয়েছে। দু’জন পালিয়ে গিয়েছে। ৮০ বর্গ কিলোমিটারের গোরুমারার জঙ্গল ঘিরে ফেলে অভিযানে নেমেছে পুলিশ ও এসএসবি।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক গোরুমারার এক বন কর্মী বলেন, এদিন সকালে ধূপঝোরা ১ নম্বর বিটে আমরা গুলির শব্দ শুনতে পাই। টহলদারিতে আমাদের ওখানে কুনকি হাতিও ছিল। গোরুমারা, ধূপঝোরা বিটের কর্মীরা তল্লাশি শুরু করে। তিন জনকে দেখতে পাওয়া যায়। আমাদের তরফে ফাঁকা গুলি চালানো হয়। কিন্তু দুষ্কৃতীরা মূর্তি নদীর ধার দিয়ে পালিয়ে যায়। সেখানে তল্লাশি চালিয়ে একজনকে ধরা হয়েছে। বাকি দু’জনের এখনও হদিশ মেলেনি।
ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান বন দপ্তরের উচ্চপদস্থ আধিকারিকরা। গণ্ডার হত্যার জন্য চোরাশিকারিরা গোরুমারা জাতীয় উদ্যানে ঢুকেছিল বলে প্রাথমিক তদন্তে বন দপ্তরের অনুমান। বন্যপ্রাণী বিভাগের উত্তরবঙ্গের বনপাল সুমিতা ঘটক বলেন, প্রাথমিকভাবে চোরাশিকারি বলে অনুমান করেছিল বন কর্মীরা। এর থেকে বেশি কিছু ঘটেনি। বন দপ্তরের গোরুমারা ডিভিশনের ভারপ্রাপ্ত ডিএফও বিদ্যুৎ সরকার বলেন, সকালের দিকে বন কর্মীরা জঙ্গলের গভীরে গুলির আওয়াজ শুনতে পেয়ে আমাদের রিপোর্ট করে। তাই দিনভর কুনকি হাতির সাহায্য নিয়ে বনের গভীরে নাকা তল্লাশি চালানো হচ্ছে। সেসময় তিন সন্দেহভাজনকে দেখতে পায় বন কর্মীরা। একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। তবে ওই যুবক ধূপঝোরার বাসিন্দা। সে আমাদের পরিচিত। তল্লাশিতে এসএসবি’র সহায়তা নেওয়া হয়েছে। বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন বলেন, পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।
সম্প্রতি গোরুমারা জাতীয় উদ্যানের গরাতিতে চোরাশিকারিরা দু’টি গন্ডারকে হত্যা করে খড়্গ কেটে নিয়ে দেহ মাটিতে পুঁতে দিয়েছিল। তারপর ফের চোরাশিকারিরা কী করে জঙ্গলে হানা দিল তা নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনার প্রেক্ষিতে ঢিলেঢালা নিরাপত্তা নিয়ে বিভিন্ন মহল সরব হয়েছে।
19th  May, 2017
  বুনিয়াদপুরে পুরভোট:প্রচারে আসার কৌশল, বলছে তৃণমূল
সন্ত্রাসের আশঙ্কায় বিজেপি প্রার্থীরা রাতে বাড়ি থাকছেন না

 সংবাদদাতা, বালুরঘাট: আগামী মাসেই দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর পুরসভার নির্বাচন। কিন্তু এই নির্বাচনকে ঘিরে এখনও কোনও রাজনৈতিক দল ঠিক মতো প্রচারই শুরু করতে পারেনি। এদিকে মনোনয়নপত্র জমা করার পর বিজেপি প্রার্থীরা রাতে নিজেদের বাড়িতে থাকছেন না।
বিশদ

 মালদহ
বর্ষায় নদীপথ ব্যবহার করে চোরাচালান রুখতে সক্রিয় বিএসএফ, নজরদারিতে নামছে অতিরিক্ত জলযান

 বিএনএ, মালদহ: বর্ষা মরশুমের শুরুতেই মালদহের নদীগুলিতে জলস্ফীতি হওয়ায় গোরুপাচার ও চোরাচালান রুখতে বিএসএফ অতিরিক্ত মোটর বোট নামাতে শুরু করেছে। সেই সঙ্গে বিএসএফের শীর্ষমহল থেকে গোরুপাচার নিয়ে বিশেষ সতর্কতামূলক নির্দেশ জলসীমান্ত লাগোয়া বর্ডার আউট পোস্টে (বিওপি) পাঠানো হয়েছে।
বিশদ

  হাতির আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ও নাগরাকাটার গ্রাম

 সংবাদদাতা, মালবাজার: হাতির আতঙ্কে রাত জেগে কাটাচ্ছে ধূপগুড়ি এবং নাগরাকাটা ব্লকের বেশ কয়েকটি গ্রাম। গত ১৫ দিন ধরে এই গ্রামগুলিতে হানা দিয়ে কয়েকশো বিঘা জমির সুপারি গাছ ও ধানের চারাগাছ পুরোপুরি নষ্ট করে দিয়েছে হাতির দলটি।
বিশদ

  ওদলাবাড়িতে উদ্ধার অন্তঃসত্ত্বা ভরতি উত্তরবঙ্গ মেডিকেলে

 সংবাদদাতা, শিলিগুড়ি: ওদলাবাড়িতে ৩১ নম্বর জাতীয় সড়কের ধার থেকে মানসিক ভারসাম্যহীন এক মহিলাকে উদ্ধার করে বুধবার ভোরে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করে শিলিগুড়ির একটি স্বেচ্ছাসেবী সংস্থা। হাসপাতালের চিকিৎসকেরা ওই মহিলার স্বাস্থ্য পরীক্ষা করে জানতে পারেন তিনি অন্তঃসত্ত্বা রয়েছেন।
বিশদ

  মদন মোহন মন্দিরের পিছনে বহুতল চাইল্ড হাব তৈরিতে আপত্তি উঠতেই শোরগোল স্বাস্থ্য দপ্তরে

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের ঐতিহ্য মদন মোহন মন্দিরের পিছনে বহুতল মাদার অ্যান্ড চাইল্ড কেয়ার হাব তৈরি নিয়ে আপত্তি উঠতেই স্বাস্থ্য দপ্তরের অন্দরে শোরগোল পড়েছে।
বিশদ

  বীরপাড়া হাসপাতালের মর্গ থেকে মৃতের চোখ উধাও, চাঞ্চল্য

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালের অস্থায়ী মর্গ থেকে মৃত এক যুবকের দু’টি চোখ রাতারাতি উধাও হয়ে যাওয়ার অভিযোগ ওঠায় চাঞ্চল্য ছড়িয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম ইন্দ্রজিৎ বর্মন(২৮)।
বিশদ

  প্রাচীরের কাজ পরিদর্শন করতে গিয়ে দলীয় নেতাদের ধমকালেন গৌতম

 সংবাদদাতা,শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের সীমানা প্রাচীরের কাজ পরিদর্শন করতে গিয়ে দলীয় নেতাদেরই একহাত নিলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা পর্যটন মন্ত্রী গৌতম দেব। কোনভাবেই প্রাচীরের কাজে বাধা মানা হবে না বলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন।
বিশদ

  ছেলের মুক্তির দাবিতে জেলাশাসকের দপ্তরে বিক্ষোভ

 বিএনএ, কোচবিহার: উত্তরপ্রদেশের নয়ডায় আটক ছেলেকে মুক্তির দাবিতে বুধবার কোচবিহারের জেলাশাসকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখালেন সাবেক ছিটবাসী এক মহিলা। তাঁর দাবি, তাঁর ছেলে রফিকুল মিঞা সম্প্রতি নয়ডায় দিনমজুরের কাজ করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছিল।
বিশদ

  চোপড়ায় বিজেপিতে যোগ বহিষ্কৃত তৃণমূল নেতার,রায়গঞ্জে পবিত্র চন্দের

 বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ায় নিহত বিজেপি কর্মী খুনের মামলায় পুলিশ মূল অভিযুক্তদের গ্রেপ্তার করছে না। বুধবার চোপড়ার কাচাকালী বাজার এলাকায় নিহত দলীয় কর্মী অরেন সিংহের স্মরণসভায় যোগ দিয়ে এমনটাই অভিযোগ করেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

  পরিস্থিতি নিয়ন্ত্রণে, দাবি ডিজি’র
টেলিফোনেও পাহাড়ে যোগাযোগ ভেঙে পড়েছে, মোবাইল ফোন জ্বালিয়ে মোর্চার বিক্ষোভ

 বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: পাহাড়ে ঝড়বৃষ্টিতে বিভিন্ন জায়গায় বিদ্যুৎ পরিষেবা বিঘ্নিত হয়ে পড়েছে। পানীয় জল সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। এদিকে ইন্টানেট পরিষেবা বন্ধ। তার উপর টেলিফোনেও যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে।
বিশদ

  আলিপুরদুয়ারে তৃণমূলের কাজিয়া প্রকাশ্যে
পুর কর্মীদের উপর হামলাকারীরা গ্রেপ্তার না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ পুর পরিষেবা

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: সম্প্রতি ফুটপাত জবরদখলমুক্ত করতে গিয়ে সমাজবিরোধীদের হাতে আক্রান্ত হওয়া আলিপুরদুয়ার পুরসভার কর্মচারীরা বুধবার থেকে সমস্ত ধরনের পুর পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিলেন।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। দিন কয়েক আগে ক্যাগের রিপোর্টেও রেলের খাবারের করুণ ছবি উঠে এসেছে। রেলকর্তাদের অনেকেরই বক্তব্য ছিল, যে জায়গায় রেলের খাবার তৈরি হয়, সার্বিক অবস্থার পরিবর্তনে অবিলম্বে সেই রান্নাঘরে নজরদারি চালানো দরকার। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় দিনের শেষে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের স্কোর: ১৫৪/৫

05:35:19 PM

  মুখ্যমন্ত্রীর নির্দেশে বন্যা কবলিত অঞ্চল পরিদর্শনে আগামী শনিবার ঘাটাল যাবেন সুব্রত মুখোপাধ্যায়

05:02:00 PM

  বাজ পড়ে ক্ষতিগ্রস্থ দমকলের সদর দপ্তর
বাজ পড়ে দমকলের সদর দপ্তরের কন্ট্রোলরুম ক্ষতিগ্রস্থ। ক্ষতি হয়েছে মন্ত্রীর ঘরও 

05:00:00 PM

 মেদিনীপুরে সুবর্ণরেখার ভাঙনে আতঙ্ক

 মেদিনীপুরের দাঁতন ১ ব্লকের বড়া মহেশপুর গ্রামের কাছে সুবর্ণরেখা নদী পাড়ে ভাঙন। চাষযোগ্য জমি, খেলার মাঠ নদী গর্ভে। নদী ক্রমশ গ্রামের দিকে এগিয়ে আসছে।

04:51:25 PM

 গত ২৪ ঘণ্টায় নতুন করে দুর্গত হয়েছেন ৪ লক্ষ ১৬ হাজার ৬৭৫ জন। রাজ্যে ত্রাণ শিবির চলছে ১৬২ টি : নবান্ন সূত্রের খবর

04:41:00 PM

এই মরশুমে এখনও পর্যন্ত রাজ্যে বন্যায় মৃত ১৬

 এই মরশুমে গত ২১ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত রাজ্যে বন্যায় মৃতের সংখ্যা ১৬। আজ নবান্ন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে।

04:36:00 PM