উত্তরবঙ্গ
 

মানুষের রায়ে আতঙ্কিত মোর্চা পাহাড়ে সন্ত্রাস শুরু করেছে, অভিযোগ তুললেন অরূপ

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিং পুরসভার নির্বাচন এবং গণনাপর্ব শান্তিপূর্ণ হওয়ায় পাহাড়ের রাজনৈতিক দলগুলিকে ধন্যবাদ জানিয়েছিল সাধারণ মানুষ। কিন্তু ভোট এবং গণনা পর্ব মিটতেই এবার পাহাড়ে অশান্তি শুরু হয়েছে। সবচেয়ে বেশি অশান্তি খবর পাওয়া যাচ্ছে দার্জিলিং এবং কার্শিয়াংয়ে। পুলিশও পাহাডের প্রতিটি শহরে নজরদারি বাড়িয়েছে।
গণনাপর্ব মিটতেই পাহাড়ে বুধবার রাত থেকেই বিভিন্ন জায়গায় মোর্চা সন্ত্রাস চালাচ্ছে অভিযোগ করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার শিলিগুড়িতে তিনি বলেন, মোর্চা আমাদের সমর্থকদের বাড়িতে ঢিল মারছে, তাঁদের আহত করছে। তবে আমাদের লোকরাও রাস্তায় থাকছে। মানুষ তাদের রায় দেওয়ায় মোর্চা আতঙ্কে এসব করছে। হিল তৃণমূল কংগ্রেস সভাপতি রাজেন মুখিয়া বলেন, আমাদের দলের হয়ে যাঁরা নির্বাচনে লড়েছিলেন তাঁদের মোর্চা ক্রমাগত ভয় দেখিয়ে যাচ্ছে। কাউকে মারধর করছে। প্রার্থীদের পরিবারের সদস্যদেরও ছাড়ছে না। বুধবার রাতে দার্জিলিংয়ের ১৬ নম্বর ওয়ার্ডে পরাজিত তৃণমূল প্রার্থী কবিতা ছেত্রির স্বামী রাজেন ছেত্রিকে মারধর করে মোর্চার কিছু সমর্থক। আবার ৪ নম্বর ওয়ার্ডে ঘুম এলাকায় প্রার্থী ললিত থাপার গাড়ি ভেঙে দেয় মোর্চা সমর্থকরা। একইভাবে কার্শিয়াং পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে আমাদের প্রার্থীদের হুমকি ও ভয় দেখানো শুরু করেছে। তাঁরা আতঙ্কে রয়েছেন। এদিকে, মোর্চার সহ সম্পাদক বিনয় তামাং বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেসই পাহাড়ে সন্ত্রাস ছড়াচ্ছে। বুধবার রাতে কার্শিয়াংয়ে তৃণমূলের সমর্থকরা ১৯, ২০ এবং ৮ নম্বর ওয়ার্ডে আমাদের সমর্থকদের মারধর করে। এমনকী আমাদের দলের মহিলা সমর্থকদেরও গায়ে হাত দেয় তারা। পাহাড়ে নির্বাচন, গণনা সব শান্তিপূর্ণভাবে হয়েছিল। কিন্তু এখন পাহাড়ে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে তৃণমূল।
দার্জিলিং সদর থানার আইসি সৌম্যজিৎ রায় বলেন দার্জিলিং সদর থানায় ১৬ নম্বর ওয়ার্ড থেকে একটি অভিযোগ জমা পড়েছে। এছাড়া দার্জিলিংয়ের অন্য কথাও অশান্তির অভিযোগ নেই। আগাম অশান্তির আশঙ্কা করে দার্জিলিংয়ের প্রতিটি ওয়ার্ডে পুলিশ টহলদারির ব্যবস্থা করা হয়েছে।
এদিকে, এদিন মন্ত্রী অরূপবাবু আরও বলেন, কালিম্পং নিয়ে হরকাবাহাদুর ছেত্রির সঙ্গে চার বার বৈঠক করেছি। জোট করা নিয়ে তিনি কথা দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মোর্চার সঙ্গে তাদের কোনও বোঝাপড়া হয়েছে। মদন তামাং কেসে যেহেতু তিনিও একজন অভিযুক্ত তাই এধরনের বোঝাপড়া হতে পারে। জিএনএলএফের সঙ্গে জোট হলেও ওই দলের নিচুতলার কর্মীদের পুরো সহযোগিতা আমরা পাইনি।
19th  May, 2017
হাসিমারায় তক্ষক ও গন্ডারের খড়্গসহ ধৃত ১

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার রাতে বন দপ্তর ও এসএসবি যৌথ অভিযান চালিয়ে কালচিনির হাসিমারা থেকে একটি তক্ষক ও একটি গন্ডারের খড়্গসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। বনদপ্তর জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম বাদল তিরকি। তার বাড়ি আলিপুরদুয়ারের মথুরা চা বাগানে।
বিশদ

৩৯ টন সুপারি বাজেয়াপ্ত, ধৃত ৪

সংবাদদাতা, শিলিগুড়ি: ইন্দোনেশিয়া থেকে মায়ানমার হয়ে উত্তর পূর্ব ভারত হয়ে নাগপুরে অবৈধভাবে পাচার হওয়ার আগে শুক্রবার রাতে ফাঁসিদেওয়া সংলগ্ন গোয়ালটুলি মোড় (ফুলবাড়ি ঘোষপুকুর বাইপাস) থেকে দুই ট্রাক সুপারি উদ্ধার করলেন কেন্দ্রীয় রাজস্ব ও গোয়েন্দা বিভাগের শিলিগুড়ি জোনের আধিকারিকেরা।
বিশদ

ফের অচলাবস্থা ধরণিপুর চা বাগানে

সংবাদদাতা, মালবাজার: বকেয়া বেতনের দাবিতে ফের নাগরাকাটা ব্লকের ধরণিপুর চাবাগানের শ্রমিকরা শনিবার থেকে কাজে যাওয়াই বন্ধ করে দিলেন। গত শুক্রবারও নামমাত্র কয়েকজন কাজে যোগ দিলেও এদিন একজন শ্রমিকও কাজে যাননি। এরফলে যেমন সমবায় করে চালানোর প্রক্রিয়া ধাক্কা খেল, তেমনি এই চাবাগানে অচলাবস্থাও তৈরি হল।
বিশদ

আজ কোচবিহার পুরসভা নিয়ে বামেদের বৈঠক

বিএনএ, কোচবিহার: আজ, রবিবার কোচবিহার পুরসভা নিয়ে রণকৌশল ঠিক করতে জেলা বামফ্রন্ট বৈঠকে বসবে। প্রার্থী দাঁড় করিয়ে তারা ভোটাভুটির রাস্তাতে যাবে কিনা সেব্যাপারেও সিদ্ধান্ত নেবে। তবে বামেদের ঘর ভাঙানোর জন্য তৃণমূল কংগ্রেসও উঠেপড়ে লেগেছে।
বিশদ

গোর্খাল্যান্ড আন্দোলনে সবদলকে পাশে পাওয়া নিয়ে সংশয়ে বিমল

সংবাদদাতা, দার্জিলিং: আগামী দিনে গোর্খাল্যান্ড ইস্যুতে পাহাড়ের সব রাজনৈতিক দলকে গোর্খা জনমুক্তি মোর্চা পাশে পাবে কি না তা নিয়ে মোর্চা সুপ্রিমো বিমল গুরুং শনিবার সন্দেহ প্রকাশ করলেন। গোর্খল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের পদ থেকে সভাসদরা ইস্তফা দেওয়ার পর এদিন বিমল তাঁদের নিয়ে বৈঠক করেন। বৈঠকেই তাঁর গলার সুর নরম হতে শোনা গিয়েছে।
বিশদ

জলপাইগুড়িতে নাবালিকার বিয়ের প্রতিবাদ করে জখম যুবক

বিএনএ, জলপাইগুড়ি: প্রতিবেশী নাবালিকার বিয়ের প্রতিবাদ করে শুক্রবার রাতে চন্দন রায় নামে এক যুবক ধরালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়েছেন। চন্দনবাবু বর্তমানে জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর বা঩ড়ি কোতোয়ালি থানার দেউনিয়াপাড়ায়।
বিশদ

চা শ্রমিকদের নিয়ে সরব দিলীপ

সংবাদদাতা, আলিপুরদুয়ার: উত্তরবঙ্গের চা শ্রমিকরা ন্যূনতম মজুরি পাচ্ছেন না। বিভিন্ন সুযোগ থেকে শ্রমিকরা বঞ্চিত হয়ে আছেন। তাঁদের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাহাড় প্রসঙ্গে এই বিজেপি নেতার বক্তব্য,কেন্দ্র জিটিএ’কে নিয়মিত টাকা দিয়েছে।
বিশদ

লাটাগুড়িতে উদ্ধার ১৫ ফুট লম্বা কিং কোবরা

সংবাদদাতা, মালবাজার: শনিবার রাতে লাটাগুড়ির স্টেশনপাড়ায় একটি বাড়ির রান্নাঘর থেকে উদ্ধার হল কিং কোবরা। সঞ্জীব দেব নামে ওই বাসিন্দার বাড়ির রান্নাঘরে ১৫ ফুট লম্বা কিং কোবরাটি দেখতে পান পরিবারের লোকেরা।
বিশদ

দক্ষিণ দিনাজপুর
প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের বিলি করা পোশাকে বিতর্ক, ইউনিফরম গায়ে চাপাতেই ফেঁসে যাচ্ছে

সংবাদদাতা, বালুরঘাট: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার প্রাথমিক বিদ্যালয়গুলির পড়ুয়াদের মধ্যে বিলি করা ইউনিফরম নিয়ে শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। এদিন সার্কেল অফিস থেকে কয়েকটি বিদ্যালয়ে ইউনিফরম পৌঁছে দেওয়া হয়। শিক্ষকরা সেই ইউনিফরম বিতরণ করার পর তা পড়ুয়ারা গায়ে চাপাতেই ফেঁসে যায়।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: তারাপীঠে ব্যতিক্রমী রথের দড়িতে টান দিতে শনিবারই দূরদূরান্ত থেকে কয়েক হাজার ভক্ত তারাপীঠ এসেছেন। সাধারণত জগন্নাথ, বলরাম ও সুভদ্রাকে রথে বসিয়ে রথযাত্রা উৎসব পালিত হয়। কিন্তু তারাপীঠে তারা মা-ই রথে আরোহন করেন। রথ, উলটো রথ দুই পর্যায়ের রথেই ...

 শ্রীনগর, ২৪ জুন (পিটিআই): ডিএসপি মহম্মদ আয়ুব পণ্ডিত খুনের ঘটনার বিশেষ তদন্তকারী দল গঠন করল জম্মু-কাশ্মীর পুলিশ। সুপারিটেন্ডেন্ট পদমর্যাদার আধিকারিকের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশকর্তা। ...

 বেজিং, ২৪ জুন (পিটিআই): বিশ্বের সবচেয়ে শক্তিশালী সাবমেরিন ডিটেক্টর আবিষ্কার করল চীন। আজ ‘দ্য চাইনিজ আকাদেমি অব সায়েন্সেস’-এর একদল বিজ্ঞানী এই দাবি করেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রী ও শাশুড়ির বঁটির কোপে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হলেন স্বামী। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে নিউটাউনের প্রমোদগড় বাজার এলাকায়। স্থানীয় সূত্রের খবর, পারিবারিক বিবাদের জেরে শুভঙ্কর সরকারের সঙ্গে বেশ কিছুদিন ধরেই তাঁর স্ত্রীর অশান্তি চলছিল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লৌহ ও ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, দ্বিতীয়া রাত্রি ১/২, পুনর্বসুনক্ষত্র রাত্রি ১১/২৫, সূ উ ৪/৫৭/৩৬, অ ৬/২০/৩৬, অমৃতযোগ ৬/৪৪-৯/২৫ পুনঃ ১২/৫-২/৪৫ রাত্রি ৭/৪৫ পুনঃ ১০/৩৫-১২/৪৩, বারবেলা ৯/৫৮-১/১৯, কালরাত্রি ১২/৫৯-২/১৯।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ

১০ আষাঢ়, ২৫ জুন, রবিবার, প্রতিপদ ৬/২১/২১ পরে দ্বিতীয়া রাত্রিশেষ ৪/৮/৫০, পুনর্বসুনক্ষত্র ২/৪৯/৪৫, সূ উ ৪/৫৪/৫৩, অ ৬/২২/১২, অমৃতযোগ দিবা ৪/৪২/৩১-৯/২৩/৫৯, ১২/৫/২৭-২/৪৬/৫৫ রাত্রি ৭/৪৬/৩৩, ১০/৩৫/১৬-১২/৪১/৪৮, বারবেলা ৯/৫৭/৩৮-১১/৩৮/৩৩, কালবেলা ১১/৩৮/৩৩-১/১৯/২৮, কালরাত্রি ১২/৫৭/৩৮-২/১৬/৪৩।

রথযাত্রা উৎসব
রাত্রি ১/৩৮/২৯ অম্বুবাচী নিবৃত্তিঃ
২৯ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
গোপন সূত্রে খবর পেয়ে বনগাঁর গনরাপোতা বাজার এলাকা থেকে ১৫০টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করল পুলিশ, গ্রেপ্তার ৬

10:20:00 AM

লখনউতে ১৪ বছর বয়সী এক পুলিশ অফিসারের কন্যার আত্মহত্যা, চাঞ্চল্য

10:16:00 AM

পাকিস্তানের বাহাওয়ালপুরে তেলের ট্যাঙ্কার থেকে আগুন লাগার ঘটনায় মৃত শতাধিক, গুরুতর জখম ৪০

10:14:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ, রবিবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের সামান্য চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, পার্কস্ট্রিটের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। এদিন শহরে তেমন কোনও বড় মিটিং-মিছিলের খবর নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। তবে আজ রথযাত্রাকে ঘিরে বেশ কয়েকটি রাস্তায় যানজট দেখা দিতে পারে। ইসকনের রথ অ্যালবার্ট রোড থেকে হাঙ্গারফোর্ড স্ট্রিট, এজেসি বোস রোড, শরৎ বসু রোড, হাজরা রোড, এসপি মুখার্জি রোড, আশুতোষ মুখার্জি রোড, চৌরঙ্গি রোড, এক্সাইড ক্রসিং, জওহরলাল নেহরু রোড, আউটরাম রোড হয়ে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে এসে থামবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে যে ক’দিন ইসকনের রথ থাকবে, সেই ক’দিন সেখানে প্রসাদ বিতরণ, নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হবে। অন্যদিকে, মেট্রোর কাজের জন্য ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে ব্রাবোর্ন রোড ফ্লাইওভার ব্রিজ। সেই সময় সমস্ত গাড়ি মহাত্মা গান্ধী রোড, পোস্তা ও স্ট্যান্ড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তার ফলে ওই এলাকাগুলিতে যানজট দেখা দিতে পারে। কলকাতা পুলিশ জানিয়েছে, মা ফ্লাইওভারের নতুন ফ্ল্যাংকের নির্মাণ কাজ চলায় আগামী ৩১ আগস্ট পর্যন্ত কড়েয়া রোড ও বেকবাগান রো'র মধ্যবর্তী সার্কাস এভিনিউ'র দক্ষিণ অভিমুখও বন্ধ থাকবে। তার জেরে ওই এলাকাতেও যানজটের সম্ভাবনা রয়েছে। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরাখবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:02:00 AM

মধ্য জাপানে ভূমিকম্প, রিখটার স্কেলে ৫.২

09:38:00 AM

চীনে ভূমিধস, মৃত ১৫, নিখোঁজ শতাধিক

09:34:00 AM