উত্তরবঙ্গ
 
 

 বালুরঘাটের ডাঙি সীমান্তে দীপাবলি পালন করছেন বিএসএফ জওয়ানরা। ছবি: ভাস্কর চট্টোপাধ্যায়

মানুষের রায়ে আতঙ্কিত মোর্চা পাহাড়ে সন্ত্রাস শুরু করেছে, অভিযোগ তুললেন অরূপ

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিং পুরসভার নির্বাচন এবং গণনাপর্ব শান্তিপূর্ণ হওয়ায় পাহাড়ের রাজনৈতিক দলগুলিকে ধন্যবাদ জানিয়েছিল সাধারণ মানুষ। কিন্তু ভোট এবং গণনা পর্ব মিটতেই এবার পাহাড়ে অশান্তি শুরু হয়েছে। সবচেয়ে বেশি অশান্তি খবর পাওয়া যাচ্ছে দার্জিলিং এবং কার্শিয়াংয়ে। পুলিশও পাহাডের প্রতিটি শহরে নজরদারি বাড়িয়েছে।
গণনাপর্ব মিটতেই পাহাড়ে বুধবার রাত থেকেই বিভিন্ন জায়গায় মোর্চা সন্ত্রাস চালাচ্ছে অভিযোগ করেছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। বৃহস্পতিবার শিলিগুড়িতে তিনি বলেন, মোর্চা আমাদের সমর্থকদের বাড়িতে ঢিল মারছে, তাঁদের আহত করছে। তবে আমাদের লোকরাও রাস্তায় থাকছে। মানুষ তাদের রায় দেওয়ায় মোর্চা আতঙ্কে এসব করছে। হিল তৃণমূল কংগ্রেস সভাপতি রাজেন মুখিয়া বলেন, আমাদের দলের হয়ে যাঁরা নির্বাচনে লড়েছিলেন তাঁদের মোর্চা ক্রমাগত ভয় দেখিয়ে যাচ্ছে। কাউকে মারধর করছে। প্রার্থীদের পরিবারের সদস্যদেরও ছাড়ছে না। বুধবার রাতে দার্জিলিংয়ের ১৬ নম্বর ওয়ার্ডে পরাজিত তৃণমূল প্রার্থী কবিতা ছেত্রির স্বামী রাজেন ছেত্রিকে মারধর করে মোর্চার কিছু সমর্থক। আবার ৪ নম্বর ওয়ার্ডে ঘুম এলাকায় প্রার্থী ললিত থাপার গাড়ি ভেঙে দেয় মোর্চা সমর্থকরা। একইভাবে কার্শিয়াং পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে আমাদের প্রার্থীদের হুমকি ও ভয় দেখানো শুরু করেছে। তাঁরা আতঙ্কে রয়েছেন। এদিকে, মোর্চার সহ সম্পাদক বিনয় তামাং বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেসই পাহাড়ে সন্ত্রাস ছড়াচ্ছে। বুধবার রাতে কার্শিয়াংয়ে তৃণমূলের সমর্থকরা ১৯, ২০ এবং ৮ নম্বর ওয়ার্ডে আমাদের সমর্থকদের মারধর করে। এমনকী আমাদের দলের মহিলা সমর্থকদেরও গায়ে হাত দেয় তারা। পাহাড়ে নির্বাচন, গণনা সব শান্তিপূর্ণভাবে হয়েছিল। কিন্তু এখন পাহাড়ে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে তৃণমূল।
দার্জিলিং সদর থানার আইসি সৌম্যজিৎ রায় বলেন দার্জিলিং সদর থানায় ১৬ নম্বর ওয়ার্ড থেকে একটি অভিযোগ জমা পড়েছে। এছাড়া দার্জিলিংয়ের অন্য কথাও অশান্তির অভিযোগ নেই। আগাম অশান্তির আশঙ্কা করে দার্জিলিংয়ের প্রতিটি ওয়ার্ডে পুলিশ টহলদারির ব্যবস্থা করা হয়েছে।
এদিকে, এদিন মন্ত্রী অরূপবাবু আরও বলেন, কালিম্পং নিয়ে হরকাবাহাদুর ছেত্রির সঙ্গে চার বার বৈঠক করেছি। জোট করা নিয়ে তিনি কথা দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মোর্চার সঙ্গে তাদের কোনও বোঝাপড়া হয়েছে। মদন তামাং কেসে যেহেতু তিনিও একজন অভিযুক্ত তাই এধরনের বোঝাপড়া হতে পারে। জিএনএলএফের সঙ্গে জোট হলেও ওই দলের নিচুতলার কর্মীদের পুরো সহযোগিতা আমরা পাইনি।
19th  May, 2017
রায়গঞ্জে যুবক খুনে গ্রেপ্তার সেই তন্ত্রসাধক 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের শক্তিনগর এলাকায় খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ এলাকার সেই তন্ত্রসাধককে গ্রেপ্তার করেছে। বুধবার রাতে গৌতম সাহা নামে ওই যুবক বাড়ির অদূরে খুন হন। বৃহস্পতিবার সকালে তাঁর মৃতদেহ উদ্ধার হয়।
বিশদ

ডালখোলায় পথ দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার সকালে ডালখোলা রেলগেট সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় এক ছাত্রের মৃত্যু হয়েছে। ঘটনার পর উত্তেজিত জনতা প্রায় দুই ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।
বিশদ

মদ্যপ চালকের হাতে নিয়ন্ত্রণ হারাল বাইক, দিনহাটায় শিশুর মৃত্যু, জখম ২ 

সংবাদদাতা, দিনহাটা: বৃহস্পতিবার রাতে দিনহাটায় বাই঩কের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে ও দু’জন মহিলা আহত হয়েছেন। আহতরা দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় দিনহাটা থানা এক যুবককে গ্রেপ্তার করেছে।
বিশদ

বালুরঘাটে ধর্ষণের অভিযোগে ধৃত ১ 

সংবাদদাতা, বালুরঘাট: মহিলাকে একা পেয়ে ধর্ষণের অভিযোগ উঠল। পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটেছে বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের কালিকাপুরে। ধৃতের নাম সোনা দাস।
বিশদ

উত্তরে বাজার আগুন, ভাইফোঁটার আয়োজনে হাত পুড়ছে বোনদের 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গজুড়ে মাছ মাংস সবজির দর ঊর্ধ্বমুখী হওয়ায় ভাইফোঁটার আয়োজন করতে গিয়ে বোনেদের হাত পোড়ার উপক্রম হয়েছে। থলি হাতে বাজার করতে গিয়ে রীতিমতো বিপাকে পড়ে গিয়েছে নিম্ন ও মধ্যবিত্ত বাঙালি।
বিশদ

দিনহাটায় বাজি ফাটাতে গিয়ে জখম ২২ 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটায় দীপাবলীর রাতে শব্দবাজি ফাটাতে গিয়ে ২২ জন জখম হয়েছেন। দিনহাটা মহকুমা হাসপাতাল সূত্রে জানা গেছে, তিন জনকে হাসপাতালে ভরতি করা হলেও বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
বিশদ

উজ্জ্বলা গ্যাস পাইয়ে দেওয়ার নামে শিলিগুড়িতে প্রতারণা, ধৃত ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: প্রধানমন্ত্রীর উজ্জ্বলা যোজনার গ্যাস পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে শুক্রবার আশিঘর থানার পুলিশ দু’জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম রমাপতি দাস ও মহম্মদ আলম। তারা ছোট ফাপড়ির বাসিন্দা।
বিশদ

উত্তরে বৃষ্টি ও নিম্নচাপের আবহাওয়ায় পণ্ড উৎসবের আনন্দ, আজ ভাইফোঁটার অনুষ্ঠান নিয়ে উদ্বেগ 

বাংলা নিউজ এজেন্সি: নিম্নচাপের ভ্রুকুটি ছিলই। শুক্রবার সকাল থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। কোচবিহারে, রায়গঞ্জ ও বালুরঘাটে এদিন সকাল থেকে মুষলধারে বৃষ্টি হয়েছে। রাতপর্যন্ত কখনও হালকা কখনও ভারী বৃষ্টি হয়েছে।
বিশদ

বউদিকে খুনের অভিযোগে ধৃত দেওর 

সংবাদদাতা, ইসলামপুর: বউদিকে খুনে অভিযুক্ত দেওরকে গ্রেপ্তার করল পুলিশ। বৃহস্পতিবার রাতে ইসলামপুরের শ্রীকৃষ্ণপুরে তল্লাশি চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃত ফণী বৈদ্য ইসলামপুরের মিলনপল্লির বাসিন্দা।
বিশদ

কালীপুজোয় আলিপুরদুয়ারে জুয়ার ঠেকের রমরমা, গ্রেপ্তার শতাধিক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালীপুজোয় আলিপুরদুয়ার জেলা জুড়ে জুয়ার ঠেকের রমরমা শুরু হয়েছে। ভারত-ভুটান আন্তর্জাতিক ও অসম-বাংলা আন্তঃরাজ্য সীমান্ত লাগোয়া ব্লকগুলিতে এই জুয়ার আসর বেশি করে চলছে বলে খবর আসছে। চা বাগান অধ্যুষিত এলাকাতেও জুয়ার ঠেকের সঙ্গে মদের আসরও বসছে।
বিশদ

চোপড়ায় বাইক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু 

সংবাদদাতা, ইসলামপুর: শুক্রবার চোপড়া থানার মানগছ এলাকায় ছোটগাড়ি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়েছে। ছোটগাড়ির চালক জখম হয়েছেন। তাঁকে চিকিৎসার জন্য শিলিগুড়ি পাঠানো হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সমৃদ্ধ দত্ত,নয়াদিল্লি, ২০ অক্টোবর: নোট বাতিল ও জিএসটি। এই দুটি ইস্যুই আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা করছে বিজেপি ও সরকার। গুজরাত থেকে ...

 ইসলামাবাদ, ২০ অক্টোবর (পিটিআই): দুর্নীতি সংক্রান্ত তৃতীয় মামলাতেও ধাক্কা খেলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বিদেশে এবং অন্যান্য সংস্থায় বিনিয়োগ নিয়ে নওয়াজকে অভিযুক্ত করেছে আদালত। এই মামলায় নওয়াজ দোষী সাব্যস্ত হলে তাঁর কারাদণ্ড হতে পারে। ...

রাতুল ঘোষ: দীপাবলীর আনন্দ অনেকটাই মাটি করে দিয়েছে নিম্নচাপের প্রভাবে গত দু’দিন ধরে ঘন মেঘের চাদর ফুঁড়ে নেমে আসা অকাল বর্ষণ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই ...

বিএনএ, আরামবাগ: শুক্রবার গোঘাটের ভিকদাস এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে সিলিং ফ্যান মাথায় পড়ে গিয়ে এক কর্মী জখম হয়েছেন। সুনীল বাগ নামে ওই কর্মীকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভরতি করা হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটবন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনদের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০৫: ত্রাফালগারের যুদ্ধে ভাইস অ্যাডমিরাল লর্ড নেলসনের নেতৃত্বে ব্রিটিশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় নেপোলিয়ানের বাহিনী
১৮৩৩: ডিনামাইট ও নোবেল পুরস্কারের প্রবর্তক সুইডিশ আলফ্রেড নোবেলের জন্ম
১৮৫৪: ক্রিমিয়ার যুদ্ধে পাঠানো হয় ফ্লোরেন্স নাইটেঙ্গলের নেতৃত্বে ৩৮ জন নার্সের একটি দল
১৯৩১: অভিনেতা শাম্মি কাপুরের জন্ম
১৯৪০: আর্নেস্ট হেমিংওয়ের প্রথম উপন্যাস ফর হুম দ্য বেল টোলস-এর প্রথম সংস্করণ প্রকাশিত হয়
১৯৪৩: সিঙ্গাপুরে আজাদ হিন্দ ফৌজ গঠন করলেন নেতাজি সুভাষচন্দ্র বসু
১৯৬৭: ভিয়েতনামের যুদ্ধের প্রতিবাদে আমেরিকার ওয়াশিংটনে এক লক্ষ মানুষের বিক্ষোভ হয়
২০১২: পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  October, 2017

দিন পঞ্জিকা

৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ৩/১, নক্ষত্র-স্বাতী, সূ উ ৫/৩৯/১৭, অ ৫/৩/২৯, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি। রাত্রি ঘ ১২/৩৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৩৮ মধ্যে পুনঃ ৪/৬ গতে উদয়াবধি।
৪ কার্তিক, ২১ অক্টোবর, শনিবার, দ্বিতীয়া রাত্রি ১/৩০/৪৬, স্বাতীনক্ষত্র, সূ উ ৫/৩৯/৪, অ ৫/৩/১৫, অমৃতযোগ দিবা ঘ ৬/২৪/৪১ মধ্যে ও ৭/১০/১৭-৯/২৭/৮ মধ্যে ও ১১/৪৩/৫৮-২/৪৬/২৫ মধ্যে ও ৩/৩২/১-৫/৩/১৫ মধ্যে। রাত্রি ঘ ১২/৩৬/৪৫-২/১৭/৩১ মধ্যে, বারবেলা ১২/৪৬/৪১-২/১২/১২, কালবেলা ৭/৪/৩৫ মধ্যে, ৩/৩৭/৪৩-৫/৩/১৫, কালরাত্রি ৬/৩৭/৪৪ মধ্যে, ৪/৩/৩-৫/৩৭/৩২ মধ্যে।
৩০ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
উচ্চরক্তচাপের সমস্যা, হাসপাতালে উপ-রাষ্ট্রপতি 
উচ্চরক্তচাপ ও সুগারের সমস্যা নিয়ে হাসপাতালে ভরতি হলেন ...বিশদ

20-10-2017 - 08:59:00 PM

প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

20-10-2017 - 07:47:47 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্থ

20-10-2017 - 06:55:00 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পীযূষ মুখোপাধ্যায় প্রয়াত

20-10-2017 - 06:05:00 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

20-10-2017 - 04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

20-10-2017 - 04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

20-10-2017 - 03:52:00 PM