উত্তরবঙ্গ
 

একই দিনে উত্তরবঙ্গের দুই প্রান্তে মমতা এবং অমিত শাহর সভা

বিএনএ, দার্জিলিং: একই দিনে উত্তরবঙ্গের দুই প্রান্তে সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আগামী ২৫ এপ্রিল কোচবিহারে সভা করবেন মুখ্যমন্ত্রী, অন্যদিকে শিলিগুড়িতে সভা করবেন বিজেপি সভাপতি। আর এই সভাকে ঘিরে উত্তরবঙ্গে উন্মাদনা শুরু হয়েছে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দুই সভায় কে কী বলেন তা নিয়ে যেমন কৌতূহল তুঙ্গে উঠছে, তেমনই কে কাকে কীভাবে আক্রমণ শানান তা নিয়েও শুরু হয়েছে জোর চর্চা।
তৃণমূল সূত্রে খবর, এবারে মুখ্যমন্ত্রী চারদিনের উত্তরবঙ্গ সফরে আসছেন। কোচবিহার ও আলিপুরদুয়ার দুই জেলায় যাবেন তিনি। অন্যদিকে বিজেপি’র সর্বভারতীয় সভাপতির একদিনের উত্তরবঙ্গ সফর রয়েছে। শিলিগুড়িতেই তাঁর কর্মসূচি। তবে মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠানের পাশাপাশি রয়েছে রাজনৈতিক কর্মসূচি। মুখ্যমন্ত্রীর সফর মানেই একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের ডালি নিয়ে তিনি হাজির হবেন এমনটাই আশা করছে দুই জেলাবাসী। রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রীর কোচবিহার ও আলিপুরদুয়ার দুই জেলাতে একাধিক কর্মসূচি রয়েছে। তিনি আসা মানেই সবার প্রত্যাশা বেড়ে যাওয়া। এবারও তার ব্যতিক্রম হবে না বলেই মনে করি।
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ এপ্রিল মুখ্যমন্ত্রী বাগডোগরাতে নেমে সোজা চলে যাবেন কোচবিহার। পরের দিন ২৫ এপ্রিল কোচবিহারে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক রয়েছে। পরের দিন আলিপুরদুয়ারের হাসিমারার কাছে সুভাষিণী চা বাগানের মাঠে অস্থায়ী মঞ্চে জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে। রাতে তিনি বনদপ্তরের মালঙ্গি গেস্ট হাউসে থাকবেন। পরের দিন ২৭ এপ্রিল হাসিমারাতে তাঁর প্রকাশ্য জনসভা রয়েছে। আদিবাসী বলয়ে জনসভা করে মুখ্যমন্ত্রী কী ঘোষণা করে সেদিকেই সবার নজর রয়েছে।
অন্যদিকে বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী পঞ্চায়েত নির্বাচন ও পরবর্তী লোকসভা নির্বাচন মাথায় রেখে উত্তরবঙ্গে সংগঠনকে শক্তিশালী করাই বিজেপি’র টার্গেট। অমিত শাহর কর্মসূচিও পুরোপুরি রাজনৈতিক। এই সফরে তিনি সম্পূর্ণই সাংগঠনিক কর্মসূচিতে যোগ দিতে আসছেন। বিজেপি’র শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি প্রবীণ আগরওয়াল বলেন, সংগঠনকে মজবুত করার লক্ষ্য নিয়ে সর্বভারতীয় সভাপতি আসছেন। পাশাপাশি ইনডোর সভা রয়েছে তাঁর। সর্বভারতীয় সভাপতি বুথস্তরে সভা করবেন এটা আমাদের কাছে বড় বার্তা।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২৫ এপ্রিল বিমানে বেলা সওয়া ১১টা নাগাদ বাগডোগরাতে নামবেন অমিত শাহ। তাঁর সঙ্গে থাকবেন সাংগঠনিক সর্বভারতীয় সভাপতি শিব প্রকাশ, রাজ্যের পযর্বেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাহুল সিনহা, সুনীল পুজারী, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। বিমানবন্দর থেকে সোজা চলে যাবেন নকশালবাড়ি। সেখানে সবাইকে নিয়ে একটি বুথ পরিদর্শন করবেন সর্বভারতীয় সভাপতি। সেখানে সাংগঠনিক কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করবেন। তারপর ওই বুথেরই পাঁচটি বাড়িতে বসিন্দাদের সঙ্গে সরাসরি কথা বলবেন সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি বাকি নেতৃত্বও প্রত্যেকে পাঁচটি করে বাড়িতে যাবেন। বাসিন্দাদের সঙ্গে কথা বলবেন। বিকালে শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে সভা করবেন অমিতবাবু। রাতে উত্তরবঙ্গের আট জেলার নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন তিনি। তারপর রাতের ট্রেনে কলকাতা ফিরবেন।
21st  April, 2017
আগস্টে কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা চালু, পুজোর আগেই পরিষেবাভুক্ত হবে বালুরঘাট

সংবাদদাতা, বালুরঘাট: ১৫ আগস্টের মধ্যে চালু হবে কলকাতা-কোচবিহার বিমান পরিষেবা। তার সঙ্গে পুজোর আগেই বালুরঘাট বিমানবন্দরও সংযুক্ত হবে। বুধবার বালুরঘাট বিমানবন্দর পরিদর্শনে এসে একথা জানিয়েছেন এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার আধিকারিকরা।
বিশদ

কমল দুর্গ কার্যত একাই সামলাচ্ছেন ষাটোর্ধ্ব অজয় বণিক

 সত্যেন পাল, কোচবিহার, বিএনএ: কমল গুহের স্মৃতিবিজড়িত কোচবিহারের ফরওয়ার্ড ব্লকের জেলা কার্যালয় একাই আগলে রেখেছেন পার্টির সর্বক্ষণের কর্মী ষাটোর্ধ্ব অজয় বণিক। দলের রমরমা পরিস্থিতি আর নেই। দলের অনেকেই আর পার্টি অফিসে যান না। অধিকাংশ সময়ই শুনশান থাকে পার্টি অফিস।
বিশদ

গত বছরের থেকে গড় তাপমাত্রা বেড়েছে
সন্ধ্যায় বিক্ষিপ্ত ঝড়বৃষ্টিতে একাংশে স্বস্তি ফিরলেও দাবদহে জ্বলছে গৌড়বঙ্গ

বাংলা নিউজ এজেন্সি: গত বছরের তুলনায় এবছর গড় তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বেড়ে গিয়েছে। সেইসঙ্গে এখনও পর্যন্ত পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় উত্তরের সমতলের বাসিন্দাদের হাঁসফাঁস অবস্থা শুরু হয়েছে। বুধবার দিনভর তীব্র গরম অনুভব হলেও সন্ধ্যার পর থেকে উত্তরের একাংশে বিক্ষিপ্ত বৃষ্টিপাতে তাপমাত্রা কিছুটা নামে।
বিশদ

২৯ মে মিরিকে, ৫ জুন রায়গঞ্জ পুরসভায় প্রথম বোর্ড গঠন করবে তৃণমূল

বিএনএ, শিলিগুড়ি ও রায়গঞ্জ: ২৯ মে মিরিক পুরসভায় এবং ৫ মে রায়গঞ্জ পুরসভায় তৃণমূল বোর্ড গঠন করবে। উত্তরের এই দু’টি পুরসভাই এবার তারা প্রথমবার জিতল। মিরিকে বিমল গুরুংয়ের ডেরাতেই এবার মোর্চাকে আর রায়গঞ্জে মোহিত সেনগুপ্তের গড়ে কংগ্রেসকে বধ করে তৃণমূল কংগ্রেস রাজ্যবাসীর নজর কেড়েছে।
বিশদ

উত্তরবঙ্গ মেডিকেল
কাজ করতে হলে করুন, না হয় জায়গা ছাড়ুন, ফাঁকিবাজ চিকিৎসকদের হুঁশিয়ারি গৌতমের

 সংবাদদাতা, শিলিগুড়ি: কাজ করতে হলে করুন, না হয় জায়গা ছাড়ুন, ফাঁকিবাজি বরদাস্ত করা হবে না। বুধবার উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির বৈঠকে ফাঁকিবাজ ডাক্তারদের উদ্দেশে এভাবেই কড়া হুঁশিয়ারি দিলেন সমিতির চেয়ারম্যান পর্যটনমন্ত্রী গৌতম দেব।
বিশদ

সামনের মাসের প্রথম সপ্তাহেই কোচবিহার আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

 বিএনএ, কোচবিহার: শাসকদলকে চাপে রাখতে ও দলীয় কর্মীদের মনোবল ফেরাতে জুন মাসের প্রথম সপ্তাহে বিজেপি’র সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় সহ কেন্দ্রীয় মন্ত্রীরা দিনহাটায় যাবেন। এব্যাপারে দলে ব্যাপক প্রস্তুতি শুরু হয়েছে।
বিশদ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের একাধিক অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করল রাজ্য

বিএনএ, মালদহ: মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ধারাবাহিকভাবে অনিয়মের অভিযোগ ওঠায় রাজ্যের উচ্চশিক্ষা দপ্তর তদন্তের নির্দেশ দিল। বুধবার জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান সহ তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে বিশ্ববিদ্যালয়কে নোটিস দেওয়া হয়েছে। এক মাসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।
বিশদ

দার্জিলিং গিয়ে নয়, টয়ট্রেনে চেপে ভ্রমণের স্বাদ পাওয়া যাবে এবার গঙ্গারামপুরের কালদিঘি পার্কে

 সংবাদদাতা, বালুরঘাট: দার্জিলিং গিয়ে নয়, টয়ট্রেনে চেপে ভ্রমণের স্বাদ পাওয়া যাবে এবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের কালদিঘি পার্কে। গঙ্গারামপুর পুরসভার উদ্যোগে পর্যটনকে অন্য মাত্রায় তুলে ধরতে কালদিঘি পার্কে গড়ে উঠতে চলেছে টয়ট্রেন পরিষেবা।
বিশদ

হয়রানি রুখতে ভাতা প্রাপকদের সচিত্র পরিচয়পত্র দেবে কালিয়াগঞ্জ পুরসভা, ওয়ার্ডে ওয়ার্ডে হচ্ছে শিবির

বিএনএ, রায়গঞ্জ: শহরের বিভিন্ন ওয়ার্ডের যে সমস্ত মানুষ পুরসভা থেকে ভাতা পান তাঁদের জন্য কালিয়াগঞ্জ পুরসভা সচিত্র পরিচয়পত্র তৈরির কাজ শুরু করেছে। এই কাজের জন্য ওয়ার্ডগুলিতে ভাতা প্রাপকদের ছবি তোলার কাজ শুরু হয়ে গিয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের সংযোজিত এলাকার অন্তত হাজার পাঁচেক বাড়ি এবার করের আওতায় আসছে। এতদিন এইসব বাড়ির কোনও কর দিতে হত না। আগামী মাস থেকেই ...

সংবাদদাতা, কালনা: কালনা হাসপাতালে চিকিৎসাধীন মানসিক ভারসাম্যহীন ধর্ষিতা মহিলা মঙ্গলবার রাতে কন্যা সন্তানের জন্ম দিলেন। মা ও সন্তান দু’জনেই সুস্থ আছে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়। কালনা থানার নিভুজিবাজার এলাকায় বছর ত্রিশের মানসিক ভারসাম্যহীন ওই মহিলা সন্তান সম্ভবা অবস্থায় ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বকেয়া প্রবেশ কর এবং সব ধরনের বিনোদন কর (হোটেল, রেস্তোরাঁ, সিনেমা হল, খেলার মাঠ, কেবল টিভি) আদায়ে নয়া প্রকল্প আনল রাজ্য সরকার। ...

সংবাদদাতা, কাঁথি: সিএবি এবং পূর্ব মেদিনীপুর ইউথ ক্রিকেট ডেভলপমেন্ট কমিটির যৌথ পরিচালনায় রামনগরের আরএসএ ময়দানে স্থায়ী ক্রিকেট কোচিং ক্যাম্প চালু হল। বুধবার এই ক্যাম্পের উদ্বোধন করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারি। শিশিরবাবু বলেন, ভালো ক্রিকেটার হতে হলে আধুনিক মানের প্রশিক্ষণ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুপক্ষকে দুর্বলভাবে না নেওয়াই ভালো। ব্যবসায় সাফল্য। প্রেমে ব্যথা। বক্ষঃপীড়ায় কষ্ট। শিক্ষায় প্রত্যাশিত সাফল্য না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১০ টাকা ৬৫.৭৮ টাকা
পাউন্ড ৮২.৮৫ টাকা ৮৫.৬৮ টাকা
ইউরো ৭১.৩১ টাকা ৭৩.৮৪ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭, ৬৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৯০০ টাকা

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, চতুদর্শী প্রাতঃ ৫/৮ পরে অমাবস্যা রাত্রি ১/১৪, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/১১, সূ উ ৪/৫৬/৪৯, অ ৬/১০/৩, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫২-৯/২ পুনঃ ১১/৫৫-২/৪ পুনঃ ৩/৩১-উদয়াবধি, বারবেলা ২/৫১-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩-১২/৫৪।

অমাবস্যার ব্রতোপবাস


১০ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১/৪২/৩০, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/৪৯/৪১, সূ উ ৪/৫৫/১৫, অ ৬/১০/৫৭, অমৃতযোগ দিবা ৩/৩১/৪৮-৬/১০/৫৭ রাত্রি ৬/৫৩/৫৪-৯/২/৪৬, ১১/৫৪/৩৫-২/৩/২৬, ৩/২৯/২১-৪/৫৫/৮, বারবেলা ৪/৩১/২৯-৬/১০/৫৭, কালবেলা ২/৫২/১-৪/৩১/২৯, কালরাত্রি ১১/৩৩/৬-১২/৫৩/৩৯।

অমাবস্যার ব্রতোপবাস

২৮ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী শনিবার ২৭ মে মাধ্যমিকের ফলপ্রকাশ

আগামী শনিবার ২৭ মে সকাল ৯ টায় এবছরের মাধ্যমিকের ফলপ্রকাশিত হবে। সকাল ১০ টা থেকে মার্কশিট বিলি করা হবে। পাশাপাশি পর্ষদের ওয়েবসাইটসহ বেশ কয়েকটি ওয়েবসাইট থেকেও এই ফল জানতে পারা যাবে।

04:06:17 PM

বিজেপি অফিসের ভিতরে ঢুকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
লালবাজার অভিযানের মাঝেই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দপ্তরে ঢুকে কর্মীদের মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পালটা ইটবৃষ্টি করেন দলীয় কর্মীরা।

03:22:00 PM

ফের অতর্কিতে লালবাজারে ঢোকার চেষ্টা, ধৃত ৫ বিজেপি কর্মী 

03:04:02 PM

বিবি গাঙ্গুলি স্ট্রিটে যান চলাচল শুরু 

02:57:00 PM

প্রহৃত বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল 
বিজেপি'র লালবাজার অভিযানে গিয়ে পুলিশের মারে জখম হলেন বারাসতের প্রাক্তন ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা বর্তমানে বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল। তাঁকে সেন্ট্রাল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকে মারধর করা হয় বলে অভিযোগ। 

02:48:37 PM

বেন্টিঙ্ক স্ট্রিটে আটক রাহুল সিনহা ও রূপা গঙ্গোপাধ্যায়

02:39:46 PM






বিশেষ নিবন্ধ
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...