উত্তরবঙ্গ
 

একই দিনে উত্তরবঙ্গের দুই প্রান্তে মমতা এবং অমিত শাহর সভা

বিএনএ, দার্জিলিং: একই দিনে উত্তরবঙ্গের দুই প্রান্তে সভা করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আগামী ২৫ এপ্রিল কোচবিহারে সভা করবেন মুখ্যমন্ত্রী, অন্যদিকে শিলিগুড়িতে সভা করবেন বিজেপি সভাপতি। আর এই সভাকে ঘিরে উত্তরবঙ্গে উন্মাদনা শুরু হয়েছে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দুই সভায় কে কী বলেন তা নিয়ে যেমন কৌতূহল তুঙ্গে উঠছে, তেমনই কে কাকে কীভাবে আক্রমণ শানান তা নিয়েও শুরু হয়েছে জোর চর্চা।
তৃণমূল সূত্রে খবর, এবারে মুখ্যমন্ত্রী চারদিনের উত্তরবঙ্গ সফরে আসছেন। কোচবিহার ও আলিপুরদুয়ার দুই জেলায় যাবেন তিনি। অন্যদিকে বিজেপি’র সর্বভারতীয় সভাপতির একদিনের উত্তরবঙ্গ সফর রয়েছে। শিলিগুড়িতেই তাঁর কর্মসূচি। তবে মুখ্যমন্ত্রীর সরকারি অনুষ্ঠানের পাশাপাশি রয়েছে রাজনৈতিক কর্মসূচি। মুখ্যমন্ত্রীর সফর মানেই একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের ডালি নিয়ে তিনি হাজির হবেন এমনটাই আশা করছে দুই জেলাবাসী। রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রীর কোচবিহার ও আলিপুরদুয়ার দুই জেলাতে একাধিক কর্মসূচি রয়েছে। তিনি আসা মানেই সবার প্রত্যাশা বেড়ে যাওয়া। এবারও তার ব্যতিক্রম হবে না বলেই মনে করি।
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আগামী ২৪ এপ্রিল মুখ্যমন্ত্রী বাগডোগরাতে নেমে সোজা চলে যাবেন কোচবিহার। পরের দিন ২৫ এপ্রিল কোচবিহারে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক রয়েছে। পরের দিন আলিপুরদুয়ারের হাসিমারার কাছে সুভাষিণী চা বাগানের মাঠে অস্থায়ী মঞ্চে জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে। রাতে তিনি বনদপ্তরের মালঙ্গি গেস্ট হাউসে থাকবেন। পরের দিন ২৭ এপ্রিল হাসিমারাতে তাঁর প্রকাশ্য জনসভা রয়েছে। আদিবাসী বলয়ে জনসভা করে মুখ্যমন্ত্রী কী ঘোষণা করে সেদিকেই সবার নজর রয়েছে।
অন্যদিকে বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী পঞ্চায়েত নির্বাচন ও পরবর্তী লোকসভা নির্বাচন মাথায় রেখে উত্তরবঙ্গে সংগঠনকে শক্তিশালী করাই বিজেপি’র টার্গেট। অমিত শাহর কর্মসূচিও পুরোপুরি রাজনৈতিক। এই সফরে তিনি সম্পূর্ণই সাংগঠনিক কর্মসূচিতে যোগ দিতে আসছেন। বিজেপি’র শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি প্রবীণ আগরওয়াল বলেন, সংগঠনকে মজবুত করার লক্ষ্য নিয়ে সর্বভারতীয় সভাপতি আসছেন। পাশাপাশি ইনডোর সভা রয়েছে তাঁর। সর্বভারতীয় সভাপতি বুথস্তরে সভা করবেন এটা আমাদের কাছে বড় বার্তা।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২৫ এপ্রিল বিমানে বেলা সওয়া ১১টা নাগাদ বাগডোগরাতে নামবেন অমিত শাহ। তাঁর সঙ্গে থাকবেন সাংগঠনিক সর্বভারতীয় সভাপতি শিব প্রকাশ, রাজ্যের পযর্বেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাহুল সিনহা, সুনীল পুজারী, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুওয়ালিয়া। বিমানবন্দর থেকে সোজা চলে যাবেন নকশালবাড়ি। সেখানে সবাইকে নিয়ে একটি বুথ পরিদর্শন করবেন সর্বভারতীয় সভাপতি। সেখানে সাংগঠনিক কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করবেন। তারপর ওই বুথেরই পাঁচটি বাড়িতে বসিন্দাদের সঙ্গে সরাসরি কথা বলবেন সর্বভারতীয় সভাপতি। পাশাপাশি বাকি নেতৃত্বও প্রত্যেকে পাঁচটি করে বাড়িতে যাবেন। বাসিন্দাদের সঙ্গে কথা বলবেন। বিকালে শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে সভা করবেন অমিতবাবু। রাতে উত্তরবঙ্গের আট জেলার নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন তিনি। তারপর রাতের ট্রেনে কলকাতা ফিরবেন।
21st  April, 2017
পুণ্ডিবাড়িতে ম্যাক্সি ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ১১ 

সংবাদদাতা, দিনহাটা: রবিবার কোচবিহারের পুণ্ডিবাড়িতে ম্যাক্সি ও ট্রাকের মুখোমুখি ধাক্কায় ম্যাক্সিচালক সহ ১১ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় ম্যাক্সির চালক গোপাল রায়সহ তিনজন গুরুতর আহত হয়েছেন। তাঁদের মধ্যে তারাপদ সরকার নামে একযাত্রীর অবস্থা আশঙ্কাজনক।
বিশদ

চোপড়ায় জমি বিবাদে একই পরিবারের জখম ৭ 

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার ইসলামপুর মহকুমার চোপড়া থানার দাসপাড়ায় চা বাগানের জমি নিয়ে শরিকি বিবাদে একই পরিবারের সাত জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে চার জন মহিলা ও তিন জন পুরুষ। সকলকেই ইসলামপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল শিলিগুড়ির বাজারে, সমস্যায় ক্রেতারা 

বিএনএ, শিলিগুড়ি: জিএসটি’র কোপে পড়ে ওষুধের আকাল দেখা দিয়েছে শিলিগুড়ির বাজারে। জিএসটি চালু হতেই বাজার থেকে বহু ওষুধ উধাও হয়ে গিয়েছে। এই তালিকায় জরুরি ওষুধ থেকে জীবনদায়ী ওষুধও রয়েছে। ফলে ক্রেতারা বিপাকে পড়ছেন।
বিশদ

বুনিয়াদপুর পুরসভা নির্বাচন
নির্বাচনের ৩ সপ্তাহ বাকি থাকলেও নিরুত্তাপ শাসক ও বিরোধী শিবির 

সংবাদদাতা, বালুরঘাট: দীর্ঘদিনের দাবি ছিল পুরসভার। সেইমতো তিন বছর আগে রাজ্য সরকার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরকে পুরসভা ঘোষণা করে। এবার ১৩ আগস্ট এখানে পুরবোর্ড গঠনের জন্য নির্বাচন হবে।
বিশদ

সরকারি কর্মচারীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ধৃত যুবক 

সংবাদদাতা, বালুরঘাট: বিধবা মহিলা তথা সরকারি কর্মচারীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে বালুরঘাট থানার পুলিশ রবিবার প্রতিবেশী যুবককে গ্রেপ্তার করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে বালুরঘাট থানার আইটরে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম নীহার মহন্ত।
বিশদ

প্রায় ৯ কোটি টাকার হেরোইন উদ্ধার 

বিএনএ, শিলিগুড়ি: পাচারের আগে উদ্ধার হল প্রায় ৯ কোটি টাকার হেরোইন। ওই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাতে এসএসবি’র ১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা বিধাননগর এলাকায় অভিযান চালিয়ে হেরোইন সহ দু’জনকে ধরে।
বিশদ

ধূপগুড়িতে বাম ঐক্য না হওয়া দুর্ভাগ্যজনক: নরেন চট্টোপাধ্যায় 

বিএনএ, জলপাইগুড়ি: ধূপগুড়ি পুরসভা নির্বাচনে বাম ঐক্য না হওয়া দুর্ভাগ্যজনক। রবিবার জলপাইগুড়িতে দলীয় কর্মসূচিতে যোগ দিতে এসে একথা জানান ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়। তিনি বলেন, জলপাইগুড়ি জেলা বাম আন্দোলনের জেলা।
বিশদ

হাসিমারা বায়ুসেনা ছাউনিতে ফের খাঁচাবন্দি চিতাবাঘ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: হাসিমারা বায়ুসেনা ছাউনিতে বন দপ্তরের পাতা খাঁচায় এক সপ্তাহের মধ্যে ধরা পড়ল দু’টি চিতা বাঘ। এর আগে গত রবিবার ধরা পড়েছিল একটি চিতা শাবক।
বিশদ

যত্রতত্র পার্কিং, ২৫টি টোটো আটক জলপাইগুড়িতে 

বিএনএ, জলপাইগুড়ি: যত্রতত্র পার্কিং করায় রবিবার জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ ২৫টি টোটো আটক করেছে। এদিন শহরের দিনবাজার, কদমতলা, হাসপাতাল চত্বরে দীর্ঘক্ষণ রাস্তা আটকে থাকা টোটোগুলিকে অভিনব কায়দায় থানায় নিয়ে আসে পুলিশ।
বিশদ

মদন তামাং হত্যা মামলা
গুরুং, রোশনদের তালাবন্ধ বাড়িতেই আদালতের নোটিস সেঁটে দিল সিবিআই

বাংলা নিউজ এজেন্সি: রবিবার বিমল গুরুং, রোশন গিরি, বিনয় তামাংসহ মোর্চার অভিযুক্ত নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হাইকোর্টের নোটিস সেঁটে দিল সিবিআই। গোর্খা লিগ নেতা মদন তামাং হত্যা মামলায় আদালতে হাজির হওয়ার জন্য ওই নোটিস দেওয়া হয়। মোর্চার প্রথম সারির কোনও নেতাকেই এদিন বাড়িতে পাওয়া যায়নি। বস্তুত শুক্রবার থেকেই তাঁদের কোনও খোঁজ দিতে পারছে না কেউ।
বিশদ

  টিভি দেখা নিয়ে বকাবকি করায় অভিমানে আত্মঘাতী কিশোরী

 বিএনএ, জলপাইগুড়ি: টিভি দেখা নিয়ে বাবা-মায়ের বকুনিতে ধূপগুড়ির গ্রামে আত্মঘাতী হল এক কিশোরী। ধূপগুড়ি থানার বোরাবাড়ি গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতা স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী ছিল।
বিশদ

Pages: 12345




একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: পার্টি লাইন অমান্য করে আর রাজ্যসভায় ফেরানো নয়। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে নিয়ে এমনই সিদ্ধান্ত নিল সিপিএমের পলিটব্যুরো। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দলের কেন্দ্রীয় কমিটিরই। এই গুরুত্বপূর্ণ ইস্যুতে আগামীকাল, সোমবার থেকে ...

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে। ...

ওয়াশিংটন, ২৩ জুলাই: নির্বাচনে রিপাবলিকান প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশ বিষয়ে প্রশাসনে চলা দ্বন্দ্বের মধ্যেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন, যে কাউকে ক্ষমা করার পুরো এক্তিয়ার তাঁর আছে। এক ট্যুইটে ট্রাম্প লিখেছেন, যখন সবাই জানে যে আমেরিকার প্রেসিডেন্টের ক্ষমা করার ...

সংবাদদাতা, তেহট্ট: মাধ্যমিক পাশ করেও ভরতি হতে না পেরে শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে চিঠি দিল দৃষ্টিহীন ছাত্র। থানারপাড়ার ফাজিলনগরের বাসিন্দা ওসনাই শেখ এবছর বেহালা অন্ধ বিদ্যালয় থেকে ৫৪শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতকে ৯ রানে হারিয়ে ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জয় 

23-07-2017 - 10:15:23 PM

ভারতের জয়ের জন্য ২ ওভারে ১১ রান প্রয়োজন 

23-07-2017 - 10:09:14 PM

ভারতের জয়ের জন্য ৬ ওভারে ৩১ রান প্রয়োজন 

23-07-2017 - 09:47:31 PM

ভারত ১৪৫/৩ (৩৫ ওভার) 

23-07-2017 - 09:08:03 PM

ভারত ১২০/২ (৩০ ওভার) 

23-07-2017 - 08:45:54 PM

ভারত ৬৯/২ (২০ ওভারে)

23-07-2017 - 08:10:29 PM