উত্তরবঙ্গ
 

টিএমসিপি’র স্মারকলিপি কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে উত্তেজনা, কলেজ গেটে পালটা অবস্থান কর্মীদের

বিএনএ, বহরমপুর: তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ছাত্র সংসদের স্মারকলিপি প্রদান কর্মসূচিকে ঘিরে সামসি কলেজে বৃহস্পতিবার ব্যাপক উত্তেজনা ছড়ায়। পূর্ব ঘোষণা অনুসারে এদিন ছাত্র সংসদের সদস্যরা বিভিন্ন দাবি নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজকে স্মারকলিপি দিতে যায়। আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশৃঙ্খলার অভিযোগ তুলে কলেজের গেটের সামনেই কর্মীদের নিয়ে মনোজবাবু অবস্থানে বসেন। এঘটনায় আন্দোলনকারীরা পালটা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে অবস্থানে বসে। দীর্ঘক্ষণ ধরে দু’পক্ষের এই আন্দোলন চলায় কলেজের পঠন-পাঠন ব্যাহত হয়। পরে এই ঘটনার দায় নিয়ে দু’পক্ষের মধ্যে চাপান-উতোর শুরু হয়।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোজ ভোজ বলেন, ছাত্ররা স্মারকলিপি দেওয়ার নাম করে বহিরাগতদের নিয়ে আমার চেম্বারে ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। এরই প্রতিবাদেই আমি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে অবস্থানে বসি। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মহম্মদ নাসিরুদ্দিন বলেন, কলেজে বিজ্ঞান বিভাগ, এনসিসি, এনএসএস চালু করা, গার্লস হস্টেল চালু করাসহ বিভিন্ন দাবিতে আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে এদিন স্মারকলিপি দিতে যাই। ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবিগুলি পূরণের ব্যাপারে কোনওরকম আশ্বাস না দিয়েই চেম্বার থেকে বেরিয়ে একটা নাটক করলেন। এদিনের বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আমার দায়ী নই। সদ্য কলেজ থেকে বেরিয়ে যাওয়া কয়েকজন দাদা ও সংগঠনের ব্লক নেতারা আসলেও তাঁরা অধ্যক্ষের চেম্বারের বাইরে ছিলেন। স্মারকলিপি দিতে যাওয়ার সময় আমাদের সঙ্গে কোনও বহিরাগত ছিল না।
কলেজ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ স্লোগান দিতে দিতে টিএমসিপি’র প্রতিনিধিরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বারে প্রবেশ করে। এতেই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ক্ষুব্ধ হয়ে ওঠেন। সেসময় নিজের চেম্বার থেকে বেরিয়ে তিনি কলেজের কর্মীদের নিয়ে গেটের সামনে পালটা অবস্থানে বসে পড়েন। এতে স্মারকলিপি দিতে আসারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেম্বরের ভেতরেই ছাত্র সংসদের প্রতিনিধিরা অবস্থানে বসে যান। তাঁদের এই কর্মসূচিতে কলেজের একাংশ ছাত্রছাত্রীও যুক্ত হয়। তাঁদের চিৎকার চেঁচামেচির জেরে অধ্যক্ষের ঘর সংলগ্ন অফিস রুম, টিচার্স রুমে শিক্ষক শিক্ষিকারা থাকতে পারছিলেন না। তৃণমূল ছাত্র পরিষদের ব্লক নেতারা কলেজের বাইরে যাওয়ার পর বিকাল ৩টা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে আন্দোলনকারীদের থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্মারকলিপি গ্রহণ করলে তাঁরা আন্দোলন প্রত্যাহার করে।
21st  April, 2017
  মালদহে রেললাইনে ফাটল, বাসিন্দাদের তৎপরতায় বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল শিয়ালদা-কামাখ্যা এক্সপ্রেস

 বিএনএ, মালদহ: বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল শিয়ালদা-কামাখ্যা এক্সপ্রেস। শনিবার সকালে মালদহের একলাখি ও আদিনার মাঝে রেললাইনে ফাটল থাকার বিষয়টি একেবারে শেষ মুহূর্তে গ্রামবাসীদের নজরে আসায় তাঁরা অসমগামী ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন।
বিশদ

  মাধ্যমিকে মালদহে পাশের হার কমলেও জেলা থেকে চতুর্থ স্বপ্নিল

বিএনএ, মালদহ: মালদহ থেকে মাধ্যমিক পরীক্ষার মেধাতালিকায় জায়গা পেলেও জেলার সার্বিক পাশের হার গতবারের থেকে কমে গিয়েছে। জেলা শিক্ষা দপ্তর সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালে মাধ্যমিকে জেলায় পাশের হার হয়েছে ৮২.১১ শতাংশ। ২০১৬ সালে এই হার ছিল ৮২.৭৬ শতাংশ।
বিশদ

  দঃ দিনাজপুর : ৪ কৃতীই শিক্ষক পরিবারের, বড় হয়ে হতে চায় ডাক্তার, ব্যাংক অফিসার

 সংবাদদাতা, বালুরঘাট: এবারে মাধ্যমিকে দক্ষিণ দিনাজপুর জেলা থেকে চারজন মেধা তালিকায় স্থান পেয়েছে। এদের প্রত্যেকেই শিক্ষক পরিবার থেকে উঠে এসেছে।
রাজ্যে পঞ্চম স্থান ও জেলায় প্রথম স্থান পেয়েছে গঙ্গারামপুরের রাজীবপুর হলি ক্রশ বালিকা বিদ্যালয়ের ছাত্রী সৃজা অধিকারি (৬৮৬)।
বিশদ

মাধ্যমিকে রাজ্য মেধাতালিকায় পরপর দু’বছর কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুল চতুর্থ স্থান দখল করল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ২০১৪ সালে আলিপুরদুয়ার নতুন জেলা হওয়ার পর মাধ্যমিকে পরপর দু’বছর রাজ্য মেধাতালিকায় কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুলের দুই ছাত্রী চতুর্থ স্থান দখল করল। গত বছর এই স্কুল থেকেই চতুর্থ হয়েছিল তনুজা দাস(৬৮০)।
বিশদ

  উত্তরবঙ্গে প্রথম, রাজ্যে চতুর্থ মালদহের স্বপ্নিল ও কামাখ্যাগুড়ির চন্দ্রাণী

 বিএনএ, মালদহ ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবার মাধ্যমিক পরীক্ষায় উত্তরবঙ্গে যুগ্মভাবে প্রথম হয়েছে মালদহ রামকৃষ্ণ মিশনের স্কুলের স্বপ্নিল মিশ্র ও কামাখ্যাগুড়ির গার্লস হাইস্কুলের ছাত্রী চন্দ্রাণী কর্মকার। তারা দু’জনেই ৬৮৭ করে নম্বর পেয়েছে।
বিশদ

বাবার স্কুলে পড়েই রাজ্যে নবম ধূপগুড়ির অয়ন 

সংবাদদাতা, মালবাজার: বাবা একই স্কুলের শিক্ষক। আর ছেলে অয়ন মজুমদার সেই ধূপগুড়ি হাইস্কুল থেকেই এবার রাজ্যে নবম স্থান দখল করেছে। শনিবার মাধ্যমিকের ফল প্রকাশ পর অয়নের বাড়ি এবং স্কুল দুই জায়গাতেই আনন্দের পরিবেশ।
বিশদ

সাফল্য পেতে গেলে স্মার্ট ফোনে সোশ্যাল মিডিয়ায় আসক্তি কমানো দরকার, বলছে ঈশিকা 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের দিনহাটা গার্লস হাই স্কুলের ছাত্রী ঈশিকা সাহা এবারের মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে সম্ভাব্য ষষ্ঠ স্থান অর্জন করেছে। তার বাবা সজল কুমার সাহা একটি হাইস্কুলের প্রধান শিক্ষক ও মা দীপিকা সাহা প্রাথমিক স্কুলের শিক্ষিকা।
বিশদ

রায়গঞ্জের গর্ব দুই ছাত্র বড় হয়ে ইঞ্জিনিয়ার হতে চায় 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের দুই ছাত্র এবারের মাধ্যমিক পরীক্ষায় সম্ভাব্য ষষ্ঠ ও অষ্টম স্থান অধিকার করেছে। শহরের বন্দর এলাকার বাসিন্দা স্নেহাশিস কুমার গুপ্ত (৬৮৫) সম্ভাব্য ষষ্ঠ হয়েছে।
বিশদ

  মেধা তালিকায় স্থান নেই, পাশের হারও কমেছে, হতাশ শিলিগুড়ি

 সংবাদদাতা, শিলিগুড়ি: গতবছরের থেকে এবার দার্জিলিং জেলায় মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ০.২৬ শতাংশ কমে গিয়েছে। পাশাপাশি জেলার পরীক্ষার্থীরা মেধাতালিকাতেও স্থান পায়নি। এনিয়ে শিক্ষক মহলে হতাশাই ছড়িয়েছে। তবে জেলায় যুগ্মভাবে শিলিগুড়ি বয়েজ হাইস্কুলের প্রীতম দাস এবং শিলিগুড়ি গার্লস হাইস্কুলের রচয়িতা দাস ৬৭৯ পেয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...

 খোস্ত, ২৭ মে (পিটিআই): আফগানিস্তানের খোস্তে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হল ১৮ জনের। ঘটনায় দুই শিশুসহ আহত হয়েছেন ছ’জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, খোস্তে একটি বাস স্ট্যান্ডে হামলা চালাতেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকে কলকাতার ফল এবার কিছুটা মিশ্র। পাশের হার কমলেও প্রথম ১০টি স্থানের মেধাতালিকায় (মোট ৬৮ জন) কলকাতা থেকে রয়েছে পাঁচজন। আর কলকাতার এই কৃতিত্বের সিংহভাগ দাবিদার যাদবপুর বিদ্যাপীঠ। এই স্কুল থেকেই রয়েছে তিনজন ছাত্র। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতাকে পিছনে ফেলে দিল জেলার সরকারি স্কুলগুলি। জেলার সরকারি স্কুল থেকেই ১৪ জন পড়ুয়া প্রথম ১০টি স্থানের মধ্যে জায়গা করে নিয়েছে। কলকাতার ভাগ্যে জোটেনি একজনও। তবে সরকারি স্কুলের গৌরব এগিয়ে নিয়ে যাচ্ছে বাঁকুড়া জেলা স্কুল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...