Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বছর না ঘুরতেই বদলি তপনের বিডিও, শোরগোল 

সংবাদদাতা, বালুরঘাট: এক বছর পূর্ণ না হতেই বদলি হলেন দক্ষিণ দিনাজপুরের তপনের বিডিও সুশান্ত মাইতি। তাঁর এই বদলি ঘিরে নানা মহলে প্রশ্ন ওঠার পাশাপাশি শোরগোল পড়েছে। ওয়াকিবহাল মহলের দাবি, ব্লকের রামপাড়া চেঁচড়া গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের কাজ প্রকল্পে ৮০ লক্ষ টাকা দুর্নীতি নিয়ে তৃণমূলের প্রাক্তন প্রধান, ব্লকের এক আধিকারিক, সরকারি কর্মী সহ ১৬ জনের নামে সম্প্রতি থানায় অভিযোগ দায়ের করেন তপনের বিডিও। তার জেরেই তাঁকে বদলি করে দেওয়া হল। বিডিওর কাজে যোগ দেওয়ার এক বছর না হতেই হঠাৎ বৃহস্পতিবার রাতে বসিরহাটে বদলির চিঠি পেতেই তিনিও অবাক হন। যদিও সুশান্ত বাবুর দাবি, বদলির সরকারি নির্দেশ এসেছে, সেই নির্দেশ মানতে হবে। বিডিওর হঠাৎ এমনভাবে বদলির ঘটনা ভালো চোখে দেখছেন না তপনের বিধায়ক তথা রাষ্ট্রমন্ত্রী বাঁচ্চু হাঁসদা। যদিও বালুরঘাটের মহকুমাশাসক ঈশা মুখোপাধ্যায় বলেন তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে এফ আই আর দায়ের করা হয়েছে। বিডিওর বদলির সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। এটা রটিন বদলি। সরকার যখন যাকে চাইবে সেখানে বদলি করতেই পারে। তপনের বিডিও সুশান্ত মাইতি বলেন, বসিরহাটে ডেপুটি ম্যাজিস্ট্রেট করে আমাকে পাঠানো হয়েছে। এক বছর না হতেই বদলি কেন করা হল বুঝতে পারছি না। সরকারের নির্দেশ অনুযায়ী দ্রুত কাজে যোগদান করব। তপনের বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাঁচ্চু হাঁসদা বলেন, বিডিওকে বদলি করা হয়েছে শুনেছি। তিনি কাজের মানুষ ছিলেন। কোনও দিন অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। এত তাড়াতাড়ি বদলির করা ঠিক হয়নি। ভালো একজন বিডিওকে তপনবাসী হারাল।
তপনের রামপাড়া চেঁচরা গ্রাম পঞ্চায়েতের বাবতৈল এলাকায় ১০০ দিনের কাজে বড়সড় দুর্নীতি সামনে আসে। পুকুর ও রাস্তার জন্য বরাদ্দ ৮০ লক্ষ টাকার কাজ না করে প্রাক্তন প্রধান, ব্লক আধিকারিক ও পঞ্চায়েতের কর্মীরা অনিয়ম করেন বলে অভিযোগ। সেবিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ জমা পড়ায় বিডিও সুশান্তবাবুকে তদন্ত করার নির্দেশ দেওয়া হয়। তিনি তদন্ত করে প্রশাসনের কাছে রিপোর্ট দেন সেখানে কোনও কাজ হয়নি, কাজ না করেই অনিয়ম করা হয়েছে। ঘটনা সামনে আসতেই প্রশাসনের তরফে নির্দেশ দেওয়া হয় বিডিও যাতে ব্যবস্থা গ্রহণ করে। বিডিও তৎক্ষণাৎ অভিযুক্ত ১৬ জনের নামে তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তবে পুলিসের তরফে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। ইতিমধ্যে বৃহস্পতিবার বিডিওর বদলির চিঠি আসতেই শোরগোল পড়েছে তপন ব্লক জুড়ে। বিডিও অফিসের অনেকের দাবি, বিডিও দুর্নীতির পুরো ঘটনা সামনে এনে থানায় অভিযোগ দায়ের করতেই এমন ভাবে তাঁকে বদলি করা হয়েছে।
প্রশাসন সূত্রেই জানা গিয়েছে, সুশান্তবাবু তপন ব্লকের একাধিক উন্নয়নমূলক কাজের সঙ্গে যেমন যুক্ত তেমনি তিনি কোনও অন্যায় মানতেন না। আইন অনুযায়ী পঞ্চায়েতের সদস্য ও তাঁদের পরিবারের কেউ ঠিকাদারির কাজে অংশগ্রহণ করতে পারবে না। জেলাজুড়ে পঞ্চায়েত সদস্যরা ঠিকাদারিতে অংশগ্রহণ করলেও একমাত্র তপনের বিডিও তা বন্ধ করে দেন। পাশাপাশি তিনি কাজে যোগদান করার পর দীর্ঘদিন একই অফিসে থাকা পঞ্চায়েতের আধিকারিকদের বদলি করেন। স্বাভাবিকভাবে তাঁর কাজের প্রশংসা জেলা প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক দলের নেতাদের মুখে শোনা যায়। এমন বিডিওকে বদলি করে দেওয়ায় বাসিন্দাদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে।  

14th  September, 2019
বন্ধ স্কুলে পড়ুয়াদের প্রোজেক্ট 

বুধবার বেতগাড়া চারেরবাড়ি নগেন্দ্রনাথ হাইস্কুলে ছাত্রছাত্রীদের প্রোজেক্ট করানো হল। অষ্টম ও নবম শ্রেণির পড়ুয়াদের প্রোজেক্ট করানো হয়। পাশাপাশি এদিন স্কুলের ছাত্রছাত্রীদের জন্য মিড ডে মিলের ব্যবস্থাও করা হয়েছিল।
বিশদ

পানিট্যাঙ্কিতে মাদক সহ গ্রেপ্তার

মঙ্গলবার রাতে ভারত-নেপাল সীমান্ত পানিট্যাঙ্কিতে মাদক সহ এক যুবককে আটক করল এসএসবি। পরে ধৃতকে খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেওয়া হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মনোজ বাড়ুই
বিশদ

গাছে পোঁতা ঝান্ডা সরাল বিজেপি

ভোট মিটলেও গাছে পেরেক দিয়ে পোঁতা দলীয় ঝান্ডা। যা নিয়ে ক্ষুব্ধ পরিবেশপ্রেমীরা। মঙ্গলবার এই খবর ‘বর্তমান’-এ প্রকাশিত হওয়ার পর বুধবার গাছ থেকে পেরেক খুলে ঝান্ডা গুটিয়ে নিল বিজেপি।
বিশদ

বেতন না পেয়ে ধর্নায় দুই বাগানের শ্রমিকরা

দু’মাস বেতন না পেয়ে ধর্নায় বানারহাট এবং কারবালা চা বাগানের স্টাফ ও সাবস্টাফরা। বুধবার সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কাজ বন্ধ রেখে বাগানের সিনিয়র ম্যানেজারের অফিসের সামনে বিক্ষোভ দেখান দুই বাগানের শ্রমিকরা।
বিশদ

তুফানগঞ্জে বিজেপি নেত্রীর বাড়িতে  হামলা, অভিযুক্ত তৃণমূল

বিজেপি নেত্রীর বাড়িতে হামলার ঘটনায় বুধবার ভোরে চাঞ্চল্য ছড়ায়। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। ঘটনাটি ঘটেছে তুফানগঞ্জ থানার অন্দরান ফুলবাড়ি-১  পঞ্চায়েতের নেতাজিপল্লিতে।
বিশদ

তিন বছরেও শেষ হয়নি প্রকল্পের কাজ, ভুটানের ঝোরার জলই ভরসা

তিন বছর পেরিয়ে গেলেও জল প্রকল্পের কাজ শেষ হয়নি। অগত্যা ভুটানের ঝোরা থেকে নেমে আসা জলই ভরসা বানারহাটের চামুর্চি পঞ্চায়েতের কাঁঠালগুড়ি চা বাগানের বাসিন্দাদের।
বিশদ

পালস পোলিও’র কাজের টাকা মেলেনি দু’মাসেও, অসন্তোষ

পালস পোলিও কর্মসূচির কাজ করেও টাকা মেলেনি। জলপাইগুড়ি পুরসভার বিরুদ্ধে এমনই অভিযোগ তুললেন সরকারি ওই কর্মসূচিকে বাস্তবায়িত করা প্রায় আড়াইশো কর্মী। তাঁদের বক্তব্য, দু’মাস হয়ে গেল পালস পোলিও’র কাজ শেষ হয়েছে।
বিশদ

ঝড়ে ক্ষতিপূরণের দাবি কুমারগ্রামে

ঝড়ে ক্ষয়ক্ষতির পরেও ক্ষতিপূরণ পাননি কুমারগ্রাম ব্লকের তিনটি বুথের বেশকিছু বাসিন্দা। বুধবার বাসিন্দারা কুমারগ্রাম ব্লক অফিসে গিয়ে সরকারি সাহায্যের জন্য লিখিত আবেদন জানান। গত ১৬ এপ্রিল ঝড় ও শিলাবৃষ্টিতে কুমারগ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
বিশদ

আমগুড়িতে অগ্নিকাণ্ড, অল্পের জন্য রক্ষা স্কুলের

বুধবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল ময়নাগুড়ির আমগুড়ি পঞ্চায়েতের চারেরবাড়ি এলাকায়। উচ্চক্ষমতা সম্পন্ন বিদ্যুৎবহী তারের সঙ্গে বাঁশ গাছের সংস্পর্শ হওয়াতেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
বিশদ

দ্বিতীয় দফায় অনন্তপন্থীদের ভোট পদ্ম শিবিরে আসবে তো? ধোঁয়াশা বাড়ছে

দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের (জিসিপিএ) বংশীবদন বর্মনপন্থী ও কামতাপুরী প্রোগ্রেসিভ পার্টির (কেপিপি) প্রয়াত নেতা অতুল রায়ের ছেলে অমিত আগেই রাজ্যের শাসকদলের সঙ্গে থাকার কথা ঘোষণা করেছেন।
বিশদ

অস্বাভাবিক মৃত্যু

এক যুবকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিস জানিয়েছে, ওই যুবকের নাম বল্টু মাহাত (৩২)। বাড়ি হিলি ব্লকের ত্রিমোহিনীর চাপাহাট এলাকায়
বিশদ

ফেস্টুন, ব্যানার ছেঁড়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, অবরোধ

বুধবার উত্তর মালদহের শিবসেনা সমর্থিত জনসঙ্ঘ পার্টি পুরাতন মালদহে প্রথম দিনের ভোট প্রচারে বের হয়। এদিন  দলীয় প্রার্থী নরেশ পালকে সঙ্গে নিয়ে মঙ্গলবাড়িজুড়ে ঢাক বাজিয়ে পদযাত্রার মাধ্যমে ভোট প্রচার করে জনসঙ্ঘ। 
বিশদ

ইটাহারে গাড়ি উল্টে আহত ১৩

হাইড্রলিক ক্রেনে ধাক্কা মেরে উল্টে গেল ছোট চারচাকার গাড়ি। আহত চালক সহ ১৩ জন। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে ইটাহার থানার কোয়ারপুর এলাকায় ১২ নম্বর জাতীয় সড়কে।
বিশদ

শেষ প্রচারে ‘ব্রাত্য’ বালুরঘাট

দেখে বোঝার উপায় নেই বুধবারই ছিল প্রচারের শেষ দিন। রাজনৈতিক দলগুলির কাছে এদিন ‘ব্রাত্য’ থাকল বালুরঘাট। সকাল থেকে বিকেল পর্যন্ত শহর থেকে ব্লক, দেখা গেল না কোনও রাজনৈতিক দলের প্রচার।
বিশদ

Pages: 12345

একনজরে
৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...

কলকাতা বেলেঘাটার বাসিন্দা গণেশ দাসকে খুনের ঘটনায় বুধবার উদ্ধার হল কিছু হাড়গোড়। জয়পুর থানার পুলিস জানিয়েছে, গাইঘাটা খাল থেকে ফিমার, কোমরের সহ সাতটি হাড় উদ্ধার হয়েছে। মৃতদেহটি জলে ডুবিয়ে রাখতে ব্যবহৃত বস্তা, দড়িও উদ্ধার করা হয়েছে। ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM