Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রায়গঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের
চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনছে তৃণমূল 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের (আরসিসিবি) বোর্ড অফ ডিরেক্টরের চেয়ারম্যান মাসুদ মহম্মদ নাসিম এহসানের বিরুদ্ধে অনাস্থা আনার প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস থেকেই তাঁকে নির্বাচিত করা হয়েছিল। এবার তৃণমূলই অনাস্থা আনতে চলেছে। ফলে জেলার রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দলবিরোধী কাজের জন্য তাঁকে আগেই বহিষ্কার করা হয়েছে। এবার পদ থেকে সরাতে তাঁর বিরুদ্ধে অনাস্থা আনতে দলীয় প্রক্রিয়া শুরু হয়েছে। এবিষয়ে দলের ভিতরে ও বাইরে জোর চর্চা শুরু হয়েছে। নাসিম সাহেবকে সরিয়ে কে হতে পারেন নয়া চেয়ারম্যান তা নিয়েও জল্পনা শুরু হয়েছে।
তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, কিছুদিন আগেই নাসিম সাহেবকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। লোকসভা নির্বাচনে তিনি দলের হয়ে কাজ করেননি। বিজেপির সঙ্গেও তাঁর যোগ আছে। কয়েক মাস আগেই এবিষয়ে একটি ভিডিও আমাদের কাছে এসেছিল। যেহেতু তিনি গোয়ালপোখরের নেতা তাই সেখানকার নেতৃত্বের সঙ্গে এবিষয়ে আলোচনা হয়েছে এবং তারাই বহিষ্কার করেছে। জেলা নেতৃত্বের বৈঠকে নাসিম সাহেবকে ব্যাঙ্কের পদ থেকে সরানোর সিদ্ধান্ত হয়েছে। দলের সিদ্ধান্ত অনুসারে তাঁকে পদত্যাগ করতে বলেছিলাম। কিন্তু তিনি পদত্যাগ করেননি। এবার আমরা অনাস্থা আনার জন্য প্রস্তুতি নিচ্ছি। এজন্য বোর্ড অফ ডিরেক্টরের নির্বাচিত সদস্যদের সঙ্গে বৈঠক হয়েছে।
নাসিম সাহেব বলেন, তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ শিক্ষক এবং শিক্ষা বিষয়ক কর্মচারী ফেডারেশনের উত্তর দিনাজপুর জেলা সভাপতি ছিলাম। কিন্তু সংগঠনের দুই রাজ্য নেতা বিজেপিতে যোগ দেয়। ফলে গোটা সংগঠনটাই বিজেপিতে চলে যায়। এই জেলায় সংগঠনের কিছু কর্মীকে নিয়ে ডালখোলায় মিটিং করছিলাম। সেখানে একাংশ কর্মী বিজেপিতে যোগদানের পক্ষে মত দিয়েছিলেন। ওই ভিডিওটা ভাইরাল হওয়ার পর থেকেই আমাকে দলের কোনও কর্মসূচিতে ডাকা হয় না। কিন্তু আমি সকলকে পরিষ্কার করে দিয়েছিলম কোনওভাবেই বিজেপিতে যোগদান নয়। আমি তৃণমূলেই আছি। আমি শুনতে পারছি আমাকে পদ থেকে সরানোর চেষ্টা চলছে। দল আমাকে লিখিতভাবে পদত্যাগ করতে নির্দেশ দেয়নি। বহিষ্কারের বিষয়েও আমি কিছুই জানি না।
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, গোয়ালপোখরের লোধন হাইস্কুলের শিক্ষক তৃণমূল নেতা নাসিম সাহেব পঞ্চায়েত দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানির ঘনিষ্ঠ বলে পরিচিত। তাঁর স্ত্রী মহজাবি বেগম এবার গোয়ালপোখর পঞ্চায়েত সমিতির তৃণমূল সদস্য। কয়েকমাস আগে জেলায় গুঞ্জন ছড়িয়েছিল নাসিম সাহেব বিজেপিতে যোগ দিচ্ছেন।
তৃণমূলের একাংশের দাবি, নাসিম সাহেবকে সরিয়ে জয়নাল আবেদিনকে চেয়ারম্যান করা হতে পারে। তিনি বোর্ড অফ ডিরেক্টরের সহ সভাপতি। কো-অপারেটিভ ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, বোর্ড অফ ডিরেক্টরে নয় জন নির্বাচিত সদস্য এবং একজন সরকারের প্রতিনিধি রয়েছেন। তাঁরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হন। বিভিন্ন কো-অপারেটিভ সোসাইটির সদস্যদের ভোটে তাঁরা নির্বাচিত হন। ২০১৫ সালের অক্টোবরে নির্বাচন হয়েছিল। আর এক বছর মেয়াদ আছে।  
14th  September, 2019
তৃণমূলের ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ

বুধবার পুরাতন মালদহের ১১ নম্বর ওয়ার্ডের সারদা কলোনিতে তৃণমূলের ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ উঠল। দলীয় প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে গত সপ্তাহে ওই ফ্লেক্সটি টাঙানো হয়।
বিশদ

মালদহের ২ আসনে পদ্ম ও জোটকে গুঁড়িয়ে ফোটার অপেক্ষায় জোড়াফুল

মালদহে গত পাঁচ বছরে ক্রমশ কমেছে বাম-কংগ্রেস ও বিজেপির ভোটব্যাঙ্ক। অন্যদিকে, শতাংশের বিচারে প্রাপ্ত ভোটের ভাঁড়ার পুষ্ট হয়েছে তৃণমূলের।
বিশদ

দাবদাহ থেকে বাঁচতে সকাল সকাল ভোট দেওয়ার ভাবনা

তাপমাত্রা বাড়তেই ভাবনা বদল। বুধবার বালুরঘাটে এই মরশুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন পারদ আরও চড়ার পূর্বাভাস পেয়ে ভোট দেওয়া নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভোটাররা।
বিশদ

বালুরঘাট আসনে রেকর্ড প্রচারে জয়ের গন্ধ তৃণমূলে

আগে কখনও এমনটা হয়নি। হারানো আসন ফিরে পেতে এবার বালুরঘাট কেন্দ্রে বিশেষ নজর দিয়েছে তৃণমূল কংগ্রেস। বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভোটপ্রচারে চারবার সভা করেছেন তৃণমূল নেত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

রায়গঞ্জে এবার ফুটবে ঘাসফুল, আশায় উত্তর দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব

২০১৯ লোকসভা ভোটের পর সময় যত এগিয়েছে, গতি হারিয়েছে বিজেপির হাওয়া। ২০২১ বিধানসভা ভোট এবং দু’বছর পর পঞ্চায়েত নির্বাচনের ফলাফল পর্যালোচনা করে এমনই মনে করছেন বিশ্লেষকরা। 
বিশদ

দ্বিতীয় দফায় অনন্ত মহারাজপন্থীদের ভোট পদ্ম শিবিবে আসবে তো? ধোঁয়াশা বাড়ছে

দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের (জিসিপিএ) বংশীবদন বর্মনপন্থী ও কামতাপুরী প্রোগ্রেসিভ পার্টির (কেপিপি) প্রয়াত নেতা অতুল রায়ের ছেলে অমিত আগেই রাজ্যের শাসকদলের সঙ্গে থাকার কথা ঘোষণা করেছেন
বিশদ

সাতসকালে শর্টসার্কিটে ভস্মীভূত দুই পরিযায়ী শ্রমিকের ঘর

শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড। তাতে ভস্মীভুত দুই পরিযায়ী শ্রমিকের ঘর। বুধবার সকালে তপন ব্লকের ৪ নম্বর হরসুরা গ্রাম পঞ্চায়েতের মালাহার গ্রামের ঘটনা। গ্রামের বাসিন্দা দুই ভাই রঞ্জিত লোহার এবং সঞ্জিত লোহার ভিনরাজ্যে কাজ করেন।
বিশদ

দাবদাহ থেকে বাঁচতে সকাল সকাল ভোট দেওয়ার ভাবনা

তাপমাত্রা বাড়তেই ভাবনা বদল। বুধবার বালুরঘাটে এই মরশুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস। কয়েকদিন পারদ আরও চড়ার পূর্বাভাস পেয়ে ভোট দেওয়া নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ভোটাররা।
বিশদ

‘বৈষ্ণবনগরে সর্বোচ্চ ব্যবধান চাই’ রায়হানকে জেতাতে আর্জি অভিষেকের

দলের প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানকে তিন লক্ষেরও বেশি ভোটে জেতানোর ডাক দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

24th  April, 2024
রোদ উপেক্ষা করে রায়গঞ্জে দেব-দর্শন

একঝলক দেখার জন্য সকাল থেকে অপেক্ষা। অপেক্ষা শেষে হল দেব-দর্শন। চোখে চশমা, সঙ্গে সেই চেনা হাসি। স্বপ্নের নায়ককে কাছ থেকে দেখতে রায়গঞ্জের পথের দু’পাশে সাত থেকে সাতান্নর ভিড়।
বিশদ

24th  April, 2024
কংগ্রেসের প্রাক্তন বিধায়ক, সাংসদদের কাজের খতিয়ান তুলে ধরছেন মোস্তাক

কংগ্রেসের প্রাক্তন বিধায়ক, সাংসদ ও মন্ত্রীদের কাজের খতিয়ান তুলে ধরে মানুষের কাছে ভোট চাইছেন মালদহ উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম। 
বিশদ

24th  April, 2024
অভিষেকের সভায় পোস্টার হাতে শাহনওয়াজের বাবা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভায় গিজগিজ করছে মানুষ। এমনকী দলের সেনাপতিকে দেখতে উঁচু বাঁশেও উঠে গিয়েছেন কেউ কেউ। তারই মধ্যে তীব্র গরমে ঘেমে-নেয়ে মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানকে ভোট দেওয়ার আবেদন সংক্রান্ত একটি পোস্টার হাতে অনেকের মতোই দাঁড়িয়ে
বিশদ

24th  April, 2024
পুনর্ভবা নদী থেকে দেদার বালি পাচার বাসুরিয়ায় ট্রাক্টর আটকে বিক্ষোভ বাসিন্দাদের

তপনের বাসুরিয়া এলাকায় পুনর্ভবা নদী থেকে বালি পাচার, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গ্রামের রাস্তা দিয়ে বালি ভর্তি ট্রাক্টরের যাতায়াতে অতিষ্ঠ গ্রামবাসীরা। প্রতিবাদে মঙ্গলবার গাড়ি আটকে রেখে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা।
বিশদ

24th  April, 2024
জেডিএ এলাকায় পরিকাঠামো উন্নয়নের কাজ ফের শুরু, পরিদর্শনে চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ 

সেতু থেকে কালভার্ট, রাস্তা থেকে নিকাশি। জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটির (জেডিএ) পরিকাঠামোগত উন্নয়নের কাজ ভোটের জন্য থমকে
বিশদ

24th  April, 2024

Pages: 12345

একনজরে
ভ্লাদিমির পুতিনের অন্যতম সমালোচক তথা বিরোধী নেতা আলেক্সেই নাভালনি গত ১৬ ফেব্রুয়ারি মারা যান। জেলের ভিতর সেই মৃত্যু নিয়ে দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে নিন্দার মুখে পড়েছেন পুতিন। ...

একাধিক মামলায় তিনি ছিলেন পুলিসের খাতায় ‘ওয়ান্টেড’। জানুয়ারিতেই তাঁর নামে রেড কর্নার নোটিস জারি হয়েছিল। শেষপর্যন্ত, থাইল্যান্ডে ধরা পড়লেন নয়ডার স্ক্র্যাপ মাফিয়া তথা উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার রবি কানা। ...

লক্ষ্য মহিলা ভোট নিজেদের দিকে আনা। সেই লক্ষ্যে সন্দেশখালির মহিলাদের সামনের সারিতে রেখে আরামবাগ লোকসভা কেন্দ্রে প্রচারের কৌশল নিয়েছে বিজেপি। তৃণমূলের লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পকে নিয়ে প্রচারের কৌশল তারা ভোঁতা করতে উদ্যত হয়েছে ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM