Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ময়নাগুড়িতে মিলল দু’টি দেহ

 সংবাদদাতা, ময়নাগুড়ি: একদিনে দু’টি দেহ উদ্ধার করল ময়নাগুড়ি থানার পুলিস। এলাকারই এক কিশোরের পাশাপাশি এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহও উদ্ধার করা হয়েছে।
সোমবার দোমহনির পশ্চিম শালবাড়ি এলাকায় জর্দা নদীর ধার থেকে এক কিশোরের মৃতদেহ উদ্ধার করলো ময়নাগুড়ি থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত কিশোরের নাম সত্যজিৎ রায়(১৪)। তার বাড়ি দোমহনি এলাকাতেই। রবিবার থেকে নিখোঁজ ছিল সে। দিনভর খোঁজাখুজির পর সত্যজিতের বাড়ির লোকজন তার নামে থানায় একটি মিসিং ডায়েরি করেন বলে জানা গিয়েছে। সোমবার সকালে সত্যজিতের মৃতদেহ তার বাড়ি থেকে প্রায় দেড় কিমি দূরে ওই নদীর ধার থেকে উদ্ধার করে ময়নাগুড়ি থানার পুলিস। পুলিস এদিন মৃতদেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি পাঠিয়েছে। পাশাপাশি তারা ঘটনার তদন্তও শুরু করেছে।
অন্যদিকে, এদিনই ময়নাগুড়ির ডাঙাপাড়া এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধারের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ডাঙাপাড়া এলাকার কিছু লোক রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি দোকানের পাশে মাঝবয়সী ওই ব্যাক্তিকে পড়ে থাকতে দেখেন। তাঁরাই থানায় খবর দেন। পুলিস এসে ওই ব্যক্তিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্মরত চিকিৎসক তাঁকে মৃত কলে ঘোষণা করেন। এলাকাবাসীরা জানান, মৃত ওই ব্যক্তিকে এলাকায় ভিক্ষে করতে দেখা যেত। পুলিস এদিন মৃতদেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়িতে পাঠিয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।
10th  September, 2019
দক্ষিণবঙ্গ থেকে প্রতিমা আনছেন উদ্যোক্তারা, সমস্যায় উত্তরের মৃৎশিল্পীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: উত্তরবঙ্গের বিগবাজেটের পুজোর উদ্যোক্তারা দক্ষিণবঙ্গ থেকে প্রতিমা নিয়ে আসছেন। ফলে উত্তরবঙ্গের মৃৎশিল্পীদের গুরুত্ব ক্রমশই কমতে শুরু করেছে। এতে প্রতিমা বানানোর অর্ডারের সংখ্যাও কমছে।
বিশদ

15th  September, 2019
ইসলামপুর থেকে পাঁচ ডাকাতকে গ্রেপ্তার করল মাটিগাড়ার পুলিস

সংবাদদাতা, ইসলামপুর : শনিবার বিকেলে ইসলামপুর থানার বীরবলডাঙ্গি এলাকা থেকে পাঁচ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পুলিস। মাটিগাড়া থানার পুলিস ওই পাঁচজনের খোঁজে ইসলামপুরে আসে। ইসলামপুর পুলিসের সহযোগিতায় বীরবলডাঙ্গি এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করে মাটিগাড়া নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

15th  September, 2019
শিক্ষিকার অভাবে চোপড়ার ভৈষপিটা গার্লস হাইস্কুল ৩ বছর বন্ধ 

সংবাদদাতা, ইসলামপুর: শিক্ষিকার অভাবে উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের ভৈষপিটা জুনিয়র গার্লস হাইস্কুল তিন বছর ধরে বন্ধ হয়ে আছে। গত বৃহস্পতিবার দিদিকে বলো কর্মসূচিতে জনসংযোগে গিয়ে বিষয়টি জানাতে পারে যুব তৃণমূল নেতৃত্ব। 
বিশদ

15th  September, 2019
ফের ইসলামপুর হাসপাতালে চিকিৎসককে মারধর, গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, ইসলামপুর: ফের ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগে চিকিৎসককে মারধরের ঘটনা ঘটল। শনিবার সকালে এই ঘটনায় গোটা হাসপাতালে চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনার পর চিকিৎসকরা অভিযুক্তদের শাস্তির দাবিতে হাসপাতাল চত্বরে প্রতিবাদ মিছিল করেন।  
বিশদ

15th  September, 2019
বাসে ঠান্ডা পানীয় খাইয়ে সর্বস্ব লুট করণদিঘির ব্যবসায়ীর 

সংবাদদাতা, রায়গঞ্জ: মাদক খাইয়ে এক শাঁখা বিক্রেতার সর্বস্ব লুট করে নিল দুষ্কৃতী। শুক্রবার গভীর রাতে রায়গঞ্জের শিলিগুড়ি মোড় থেকে করণদিঘির ওই ব্যবসায়ী সঞ্জয় পালকে বেহুঁশ অবস্থায় উদ্ধার করে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিস। শনিবার বিকেল পর্যন্ত তাঁর সম্পূর্ণ জ্ঞান ফেরেনি। 
বিশদ

15th  September, 2019
মাটিগাড়া ও নকশালবাড়িতে উপভোক্তাদের সুবিধা প্রদান 

সংবাদদাতা, নকশালবাড়ি: শনিবার শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকে পর্যটনমন্ত্রী গৌতম দেব একাধিক সরকারি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেন। এদিন তিনি প্রথমে নকশালবাড়ির মহিষাহাটিতে কর্মতীর্থ ভবনের শিলান্যাস করেন। পরে নকশালবাড়ি বিডিও অফিস চত্বরে স্বনির্ভর গোষ্ঠীর সংঘ ভবনের শিলান্যাসও করেন। বিডিও অফিস চত্বরে গাছও লাগান তিনি। 
বিশদ

15th  September, 2019
মাদারিহাটে জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু চিতাবাঘের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাদারিহাটের ৩১সি জাতীয় সড়কে ফের গাড়ির ধাক্কায় বন্যজন্তুর মৃত্যুর ঘটনা ঘটে। শনিবার সন্ধ্যা ৬টা নাগাদ উত্তর জলদাপাড়া রেঞ্জের হাসিমারা বিটের অধীন এলাকায় ওই জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘের মৃত্যু হয়।  
বিশদ

15th  September, 2019
মালদহে জেলা শিল্প কেন্দ্রে কাগজের ব্যাগ তৈরির প্রশিক্ষণ 

সংবাদদাতা, গাজোল: শনিবার, দুপুরে মালদহ জেলা শিল্প কেন্দ্রের নিজস্ব ভবনে কাগজের ব্যাগ তৈরির প্রশিক্ষণ শেষ হয়েছে। ১০দিনের প্রশিক্ষণ শেষে ট্রেনিং প্রাপ্তদের কাগজের ছোটো-বড়ো নানা ধরনের ব্যাগ তৈরি করা শেখানো হয়েছে। জেলা শিল্প কেন্দ্র সূত্রে জানা গিয়েছে, প্রথম পর্যায়ে কয়েকজনকে এই কাজ শেখানো হয়েছে।  
বিশদ

15th  September, 2019
ডিএইচআরের উন্নয়নে দার্জিলিংয়ে রেল কর্তাদের মিটিং 

সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিং হিমালয়ান রেলওয়ে (ডিএইচআর) ইউনিসেফের হেরিটেজ মর্যাদা পেয়েছে। তাই ডিএইচআরের স্টিম ইঞ্জিনের ও জয় রাইডকে আরও কিকরে উন্নত করা যায় সেনিয়ে শুক্রবার থেকে দার্জিলিংয়ে রেলের দু’দিনের বৈঠকে আলোচনা শুরু হয়েছে।  
বিশদ

15th  September, 2019
ময়নাগুড়িতে ট্রেলার উল্টে সাইকেল আরোহীর মৃত্যু

সংবাদদাতা, ময়নাগুড়ি: শনিবার সন্ধ্যায় ময়নাগুড়ি ব্লকের ঝাঝাঙ্গি সেতুর কাছে ৩১ নম্বর জাতীয় সড়কে ট্রেলার উল্টে তার নীচে চাপা পড়ে মৃত্যু হল এক সাইকেল আরোহীর। বেহাল জাতীয় সড়কের কাজ দ্রুত শেষ করার দাবিতে ও দুর্ঘটনার প্রতিবাদে বাসিন্দারাসড়ক অবরোধ করে বিক্ষোভে শামিল হন।  
বিশদ

15th  September, 2019
জলপাইগুড়িতে ট্রাঙ্ক থেকে উদ্ধার বাঘের চামড়া
 

বিএনএ, জলপাইগুড়ি: বাড়ি সংস্কার করতে গিয়ে খুঁজে পাওয়া বাঘের চামড়া বনদপ্তরের হাতে তুলে দিলেন এক ব্যক্তি। চামড়াটি প্রায় ৬০ বছরের পুরোনো বলে প্রাথমিক অনুমান বনদপ্তরের। জলপাইগুড়ি শহরের তেলিপাড়ার বাসিন্দা অনিমেষ দেব শনিবার বাঘের চামড়াটি বনদপ্তরের হাতে তুলে দেয়।  
বিশদ

15th  September, 2019
দিনহাটার নাজিরহাটে বোমাবাজির অভিযোগ 

বিএনএ, কোচবিহার: শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত দিনহাটার নাজিরহাটে বোমা ছোঁড়ার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। বিজেপি ও তৃণমূল কংগ্রেস এই ঘটনায় একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে। তৃণমূলের দাবি, তাদের এক নেতার বাড়িতে বোমা ছোঁড়ার ঘটনার পর এলাকায় উত্তেজনা দেখা দেয়।  
বিশদ

15th  September, 2019
ডালখোলায় সাফাই কর্মীদের ধর্মঘট প্রত্যাহার 

সংবাদদাতা, ইসলামপুর: অবশেষে ডালখোলা পুরসভার সাফাই কর্মীদের ধর্মঘট উঠল। নানা দাবিতে ৬ সেপ্টেম্বর থেকে ধর্মঘটে নেমেছিলেন সাফাই কর্মীরা। শুক্রবার সন্ধ্যায় পুরসভার প্রশাসক পৃথ্বীশ সামন্ত, পুরসভার বিদায়ী চেয়ারম্যান তথা বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরের সদস্য সুভাষ গোস্বামী সাফাই কর্মীদের সংগঠনের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসে। 
বিশদ

15th  September, 2019
রতুয়া-২ ব্লকে জনসংযোগ যাত্রায় মোয়াজ্জেম 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার রতুয়া-২ ব্লকের শ্রীপুর-১ পঞ্চায়েত এলাকায় ‘দিদিকে বলো’ কর্মসূচি পালনের মাধ্যমে জনসংযোগ করলেন জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন। তিনি কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যার কথা শুনে তা লিপিবদ্ধ করেন।  
বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
তেহরান ও দুবাই, ১৫ সেপ্টেম্বর (এপি): সৌদি আরবের তেল শোধনাগারে ড্রোন হামলার অভিযোগ অস্বীকার করল ইরান। রবিবার ইরানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আব্বাস মোসাবি এক বিবৃতিতে বলেন, ‘তেহরানের বিরুদ্ধে ভিত্তিহীন ও অন্ধের মতো অভিযোগ আনা হয়েছে।  ...

তিরুবনন্তপুরম ও নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর (পিটিআই): একদিন আগেই এক দেশ এক ভাষার তত্ত্বে হিন্দির পক্ষে সওয়াল করেছেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ওই মন্তব্যের বিরুদ্ধে রবিবার খড়্গহস্ত হলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: গোটা দেশে অর্থনীতি ধুঁকছে। শিল্পে খরা। নগদ টাকার জোগান নেই। জিডিপি মুখ থুবড়ে পড়েছে। এই পরিস্থিতিতে সরকারের রাজস্ব আদায় কমবে, এটাই স্বাভাবিক। হয়েছেও তাই। চলতি আর্থিক বছরের প্রথম পাঁচ মাসে কেন্দ্রীয় সরকারের যে আয়কর আদায় হয়েছে, তা ...

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী, ১৫ সেপ্টেম্বর: মোহন বাগানে ‘স্প্যানিশ ব্রিগেড’কে নিয়েই যতই চর্চা হোক, রবিবার কল্যাণী স্টেডিয়ামে রেনবোর বিরুদ্ধে ম্যাচে বাঙালির গোলেই কলকাতা লিগে জয়ে ফিরল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্মান রক্ষায় বাড়তি সতর্কতা প্রয়োজন। শত্রুর সঙ্গে সম্মানজনক সমঝোতা। বাড়ি-ঘর বাহন কেনার যোগ। কর্মে সংস্থাগত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৬- ধ্রুপদী সংগীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর জন্ম
১৯৩১- হিজলি ক্যাম্পে বন্দিদের উপর গুলিতে হত দুই বিপ্লবী সন্তোষকুমার মিত্র এবং তারকেশ্বর সেনগুপ্ত
১৯৩২- নোবেলজয়ী স্কটিশ চিকিৎসক রোনাল্ড রসের মৃত্যু
১৯৭৫- স্বাধীনতা লাভ করল পাপুয়া নিউ গিনি

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  September, 2019

দিন পঞ্জিকা

৩০ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ২২/৫২ দিবা ২/৩৬। রেবতী ৫৭/১৮ রাত্রি ৪/২২। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৩৬/৬, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১০/১৯ গতে ১২/৪৫ মধ্যে। রাত্রি ৬/২৫ গতে ৮/৪৭ মধ্যে পুনঃ ১১/৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩৪ গতে ৪/৫ মধ্যে, কালরাত্রি ১০/৪ গতে ১১/৩২ মধ্যে।
২৯ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ১৮/৮/৫৪ দিবা ১২/৪২/৮। রেবতী ৫৫/২৫/৫৮ রাত্রি ৩/৩৬/৫৭, সূ উ ৫/২৬/৩৪, অ ৩/৩৮/৩৪, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৩৫/৩৪ গতে ৪/৭/৪ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪ গতে ৮/২৯/৩৪ মধ্যে, কালরাত্রি ১০/৪/৪ গতে ১১/৩২/৩৪ মধ্যে। 
১৬ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিয়ালদহ-ব্যারাকপুর লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত 
শিয়ালদহ-ব্যারাকপুর ডিভিশনে সিগন্যালিংয়ের সমস্যার জন্য ট্রেন চলাচল বিঘ্নিত। বিকাল ৫.১৫মিনিট ...বিশদ

07:51:39 PM

সোদপুরের শোরুমে আগুন
সোদপুরের স্টেশন রোডে জামাকাপড়ের একটি শোরুমে আগুন লাগল। ঘটনাটি আজ ...বিশদ

07:04:07 PM

কলকাতায় আসছেন অমিত শাহ 
অক্টোবর মাসের ১ বা ৩ তারিখ নাগাদ কলকাতায় আসতে পারেন ...বিশদ

05:36:00 PM

পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ চন্দননগরে
পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ উঠল চন্দননগরে। আজ এখানে ঝুলন্ত ...বিশদ

05:26:00 PM

নবান্নে পৌঁছলেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ আই জাস্টার 

04:35:27 PM

আসানসোলে প্রধানমন্ত্রীর স্ত্রী
 

আসানসোলের কল্যাণেশ্বরী মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রী যশোদা ...বিশদ

04:27:00 PM