Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

তৃণমূলের শহিদ দিবসের বিরোধিতা করে আজ পথে নামছে কংগ্রেস 

সংবাদদাতা, ইসলামপুর: ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের বিরোধিতা করে আজ, রবিবার রাস্তায় নামবে উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস। তারা জেলাজুড়ে মিছিল ও বিক্ষোভ দেখাবে। কংগ্রেসের দাবি, ২১ জুলাই যাঁরা শহিদ হয়েছেন তাঁরা কংগ্রেস কর্মী ছিলেন। কার্যত কংগ্রেসের শহিদ দিবসকে হাইজ্যাক করেছে তৃণমূল কংগ্রেস। জেলা কংগ্রেসের অন্যতম নেতা পবিত্র চন্দ বলেন, ১৯৯৩ সালে কংগ্রেস কর্মীরা শহিদ হয়েছিলেন। সেসময় তৃণমূলের জন্মই হয়নি। সেদিন ঘটনায় যাঁরা দোষী ছিল তাদের অনেকেই এখন তৃণমূলের নেতা-মন্ত্রী হয়ে আছেন। তদন্তের জন্য যে কমিশন গঠন করা হয়েছিল কিন্তু সেই কমিশনকে বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা এর প্রতিবাদ করছি। গত বছরও ২১ জুলাই এই কর্মসূচি নেওয়া হয়েছিল। এবারও নেওয়া হয়েছে। রায়গঞ্জে বিকেল ৫টায় বিদ্রোহী মোড় থেকে মিছিল বের হবে সুপার মার্কেটে গিয়ে বিক্ষোভ সমাবেশ হবে। প্রতিটি ব্লকেই এই কর্মসূচি পালিত হবে। কংগ্রেসের ইসলামপুর ব্লক সভাপতি মুজাফ্ফর হুসেন বলেন, বাস টার্মিনাস থেকে মিছিল বের হবে। শহবেব বিভিন্ন এলাকা পরিক্রমা করে আবার টার্মিনাসে ফিরে আসবে এবং গান্ধী মূর্তির পাদদেশে পথসভা হবে। 

21st  July, 2019
চাঁচল-১
ফুলহারের ভাঙনে বাড়ি ছাড়ছেন বালুচর গ্রামের
বাসিন্দারা, আজ জলমগ্ন এলাকায় যাবেন এমপি 

সংবাদদাতা, মালদহ: ফুলহার নদীতে জলস্তর কমলেও সংলগ্ন এলাকায় তীব্র ভাঙন শুরু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেল থেকে শুরু হওয়া ভাঙনে বেশ কয়েকটি আম বাগান সহ ফুলহার নদীর বাঁধের প্রায় ৩০ মিটার অংশ নদীগর্ভে চলে গিয়েছে।  
বিশদ

21st  July, 2019
চিলাহাটি হয়ে ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ দ্রুত
চালুর জন্য উদ্যোগী জলপাইগুড়ির সংসদ সদস্য 

বিএনএ, জলপাইগুড়ি: হলদিবাড়ির চিলাহাটি হয়ে ভারত-বাংলাদেশ রেল যোগাযোগ দ্রুত চালুর জন্য রেল মন্ত্রকের পাশাপাশি বিদেশ মন্ত্রীর দ্বারস্থ হবেন জলপাইগুড়ির সংসদ সদস্য বিজেপি’র জয়ন্ত রায়। জলপাইগুড়ি তথা উত্তরবঙ্গের রেল ও স্বাস্থ্য সহ পরিকাঠামোগত উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রকের সঙ্গে তিনি যোগাযোগ করছেন।  
বিশদ

21st  July, 2019
উন্মুক্ত স্থানে শৌচকাজ করলেই ২০০ টাকা জরিমানা,
নির্দেশ জারি শিলিগুড়ি মহকুমা পরিষদের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমা এলাকায় উন্মুক্ত স্থানে শৌচকাজ করলে ২০০ টাকা জরিমানা করা হবে। শুধু তাই নয়, গ্রামের যত্রতত্র জঞ্জাল ফেলা হলে জরিমানা করা হবে ১০০ টাকা। সম্প্রতি এব্যাপারে নির্দেশ জারি করেছে বামফ্রন্ট পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদ।  
বিশদ

21st  July, 2019
ছেলেধরা গুজব: গণপিটুনির হাত থেকে ভিনরাজ্যের মহিলাকে উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে ছেলেধরা সন্দেহে পাটকাপাড়া, পলাশবাড়ি, রায়মাটাং চা বাগান, দলসিংপাড়া বাজার ও মাঝেরডাবরি চা বাগানে গণপিটুনির ঘটনা এখনও পুলিস ও জেলার মানুষের কাছে টাটকা। ছেলেধরা সন্দেহের গুজবের বিরুদ্ধে জেলা জুড়ে পুলিস মাইকে প্রচারাভিযানও চালাচ্ছে।  
বিশদ

21st  July, 2019
তৃণমূলের চোপড়া ব্লকের নয়া সভাপতি কর্মসূচি নিচ্ছেন না, প্রশ্ন নিচুতলায় 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া ব্লক তৃণমূল কংগ্রেসের নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন প্রীতিরঞ্জন ঘোষ। কর্মীদের অভিযোগ, দায়িত্ব পেয়েও প্রীতিরঞ্জনবাবু এখনও দলের জন্য সেভাবে কোনও কর্মসূচি নিতে পারেননি। নবনিযুক্ত ব্লক সভাপতি কার্যত এখনও দলের হাল ধরতে পারেননি। 
বিশদ

21st  July, 2019
চুরির অভিযোগে শিলিগুড়িতে ধৃত যুবক, চুরি যাওয়া টোটো উদ্ধার 

বিএনএ ও সংবাদদাতা, শিলিগুড়ি: শনিবার সকালে চুরির অভিযোগে এক ভাড়াটিয়াকে গ্রেপ্তার করল প্রধাননগর থানার পুলিস। ধৃতের নাম রাহুল ছেত্রি। ধৃতের বাড়ি দার্জিলিংয়ের রংনি এলাকায়। পুলিস জানিয়েছে, প্রধাননগর এলাকায় একটি বাড়িতে কয়েকজন যুবকের সঙ্গে ভাড়া থাকত ধৃত যুবক।  
বিশদ

21st  July, 2019
বালুরঘাটে রাস্তায় গবাদিপশুর অবাধ বিচরণ, সমস্যায় বাসিন্দারা 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের বিভিন্ন রাস্তায় গবাদিপশুর বিচরণ বেড়ে যাওয়া ব্যাপক সমস্যার পড়েছেন পথচলতি সাধারণ মানুষ। শহরের যত্রতত্র গোরু, ছাগল ঘোরাঘুরি করলেও সেসব ধরে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে।
বিশদ

21st  July, 2019
দিনহাটার নাজিরহাটে নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার দিনহাটা-২ ব্লকের নাজিরহাট-২ গ্রাম পঞ্চায়েতের নোটাফেলা এলাকায় এক নাবলিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।  
বিশদ

21st  July, 2019
মাল ব্লকের তেশিমলায় বিজেপি-তৃণমূল সংঘর্ষে জখম ১০ 

সংবাদদাতা, মালবাজার: আজ, ররিবার ২১ জুলাই কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের সমাবেশ রয়েছে। তার প্রাক্কালে শনিবার দুপুরে বিজেপি ও তৃণমূল কংগ্রেসের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল মাল ব্লকের তেশিমলা গ্রাম পঞ্চায়েতের সর্দারপাড়া।  
বিশদ

21st  July, 2019
নাম নেই বিরোধী দলনেতার
কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে শিলিগুড়ি পুরসভার আমন্ত্রণপত্র ঘিরে বিতর্ক

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানের আমন্ত্রণপত্র ঘিরে জোর বিতর্ক সৃষ্টি হয়েছে। তিনদিন পর ওই অনুষ্ঠান হবে। অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে পুরসভার বিরোধী দলনেতা ও পর্যটনমন্ত্রীর নাম না থাকায় আপত্তি তুলেছে তৃণমূল। বিশদ

20th  July, 2019
ধর্মকথা শুনিয়ে রোগ সারানোর
দাবি বাহিনের যুবকের

 বিপুলশঙ্কর বসু, বাহিন (রায়গঞ্জ), সংবাদদাতা: তাঁর সংস্পর্শে এলে, তাঁর কথা শুনলেই সব ধরনের রোগব্যাধি, দুঃখ, সংসারের নানাবিধ অশান্তি দূর হয়ে যায়। এমনই দাবি তুলে রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েত এলাকার ঝিটকিয়ায় আলোড়ন ফেলে দিয়েছেন জিন্সের প্যান্ট, ক্যাজুয়াল শার্ট পরিহিত স্বঘোষিত ধর্মপ্রচারক।
বিশদ

20th  July, 2019
ফুলহার কিছুটা নামলেও
জল বাড়ছে মহানন্দায়
উদ্বেগ পিছু ছাড়ছে না জেলাবাসীর

 সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: কিছুটা স্বস্তি দিচ্ছে ফুলহার নদীর কমতে থাকা জলস্তর। তবে এখনও জলমগ্ন রয়েছে এই নদী সংলগ্ন উত্তর মালদহের বিভিন্ন এলাকা। প্লাবিত এলাকার বাসিন্দাদের এখনও যাতায়াত করতে হচ্ছে নৌকা চেপেই। এদিকে ফুলহার নদীর জল চরম বিপদসীমার নিচে নামলেও জল বাড়ছে মহানন্দায়।
বিশদ

20th  July, 2019
 মুদি, মাছ, মাংস ও সব্জির দোকান থেকে ফি
আদায় করবে বিধাননগর গ্রাম পঞ্চায়েত

 সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: এবার তীর্থযাত্রী থেকে শুরু করে পিকনিক পার্টি, গ্রামবাসীদের কাছ থেকে জলকর, মুদি দোকান, মাছ, মাংস ও সব্জি প্রভৃতি দোকান থেকে নিবন্ধীকরণ ফি ও কর আদায় করবে তৃণমূল শাসিত বিধাননগর-২ গ্রাম পঞ্চায়েত। বাড়ির সেপটিক ট্যাঙ্ক পরিষ্কারেও ফি নির্ধারণ করা হয়েছে।
বিশদ

20th  July, 2019
গঙ্গারামপুর পুরসভায় তলবি সভা ডাকা হল ২৩ জুলাই, বিতর্ক

সংবাদদাতা, হরিরামপুর: গঙ্গারামপুর পুরসভার অনাস্থা বৈঠক ও তলবি সভার দিন ঘিরে জটিলতা শুরু হয়েছে। প্রশান্ত মিত্র ও তৃণমূলের ন’জন কাউন্সিলারের মধ্যে নতুন করে বিতর্ক ছড়িয়েছে। গত সপ্তাহে গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান অনাস্থা বৈঠক ডাকার শেষ দিনে তুলসীপ্রসাদ চৌধুরীকে নতুন করে ভাইস চেয়ারম্যান নিযুক্ত করেন। বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM