Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 মাদারিহাটে হাতির হামলায় ১ ব্যক্তির মৃত্যু

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার ভোর রাতে দলমোড় জঙ্গলের দলছুট একটি দাঁতাল হাতির হামলায় মাদারিহাটের শিশুঝুমড়ার হাসপাতাল লাইনে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বনদপ্তর জানিয়েছে, মৃত ব্যক্তির নাম রাজু ওঁরাও(৪৫)। এদিন ভোরে বাড়ির বাইরে শৌচকর্ম করার সময় ওই ব্যক্তি হাতির সামনে পড়ে যান। দাঁতালটি শুঁড়ে পেঁচিয়ে মাটিতে আছড়ে ফেললে ঘটনাস্থলেই ওই ব্যক্তির মৃত্যু হয়। এদিকে গত তিন দিনে শিশুঝুমড়ায় হাতির দল ২০টি ঘর ভেঙে দিয়েছে। বনদপ্তরের দলগাঁও রেঞ্জের রেঞ্জার রাজীব দে বলেন, মৃতের পরিবারকে বনদপ্তরের পক্ষ থেকে সরকারি ভাবে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। রাতভর বৃষ্টির জেরেই লোকালয়ে হাতির দলকে তাড়াতে অসুবিধা হচ্ছে।
 আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে পুরনোদের গুরুত্ব বাড়াল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব

  বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: লোকসভা নির্বাচনে বিপর্যয়ের পর দলকে ঘুরে দাঁড়াতে দলের আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে পুরনোদের গুরুত্ব বাড়ালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগে দুর্নীতির অভিযোগ নিয়ে তদন্ত দাবি বিজেপি’র

  বিএনএ, কোচবিহার: পুণ্ডিবাড়িতে অবস্থিত উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ সংক্রান্ত বিষয়ে ব্যাপক দুর্নীতি হয়েছে বলে অভিযোগ তুলে বিজেপি তদন্তের দাবি করল। এনিয়ে বৃহস্পতিবার বিজেপি নেতৃত্ব তাদের কোচবিহারে জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেছে।
বিশদ

 ২ শিশুপুত্রকে খুন করে পুকুরের জলে ফেলে আত্মঘাতী বাবা

  সংবাদদাতা, কুমারগ্রাম: নিজের দুই শিশুপুত্রকে খুন করে পুকুরের জলে ফেলে দেওয়ার পর গাছের ডালে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে এক বাবা। প্রাথমিক তদন্তে পুলিসের ধারণা এটাই। বুধবার রাতে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল-২ গ্রাম পঞ্চায়েতের খাসেরবস গ্রামে।
বিশদ

 ফুলবাড়ি কাণ্ডের জেরে শিলিগুড়িতে প্রতি স্কুলে পরিকাঠামো দেখার নির্দেশ ডিএমের

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: ফুলবাড়ি কাণ্ডের জেরে শিলিগুড়িতে খতিয়ে দেখা হবে সরকারি ও বেসরকারি স্কুলের পরিকাঠামো। শুধু তাই নয়, ছাত্রছাত্রীদের নিরাপত্তার পাঠ দিতে স্কুলগুলিকে নিয়ে প্রশিক্ষণ শিবির করা হবে। বৃহস্পতিবার একথা বলেন দার্জিলিংয়ের জেলাশাসক দীপাপা প্রিয়া পি। 
বিশদ

 পুরাতন মালদহ ও ইংলিশবাজার শহরে উল্টো রথের মেলা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার বিকালে উল্টো রথ ঘিরে মালদহের ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরে প্রচুর মানুষের সমাগম ঘটে। রথ উৎসবের শেষের দিন দুই শহরে জমকালো মেলা বসে। বিকালে জগন্নাথ, বলরাম, সুভদ্রাকে নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা সহ রথের দড়ি টেনে হাজার হাজার ভক্ত রথ উৎসবে শামিল হন।
বিশদ

 নানা দাবিতে চোপড়ার বিডিও’কে স্মারকলিপি শিক্ষক সংগঠনের

 সংবাদদাতা, ইসলামপুর: পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির চোপড়া ও চোপড়া উত্তর সার্কেলের পক্ষ থেকে বৃহস্পতিবার চোপড়ার বিডিও’কে ১৬ দফা দাবিতে স্মারকলিপি দেওয়া হয়।
বিশদ

 এনবিএসটিসি’র রায়গঞ্জ ডিপো থেকে টিকিট উধাও, থানায় অভিযোগ

  বিএনএ, রায়গঞ্জ: উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার রায়গঞ্জ ডিপোর কাউন্টার থেকে প্রায় ৬০ হাজার টাকার টিকিট উধাও হয়ে গিয়েছে। সংস্থার পক্ষ থেকে বৃহস্পতিবার এনিয়ে রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়। সংস্থা সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে সেখানে রায়গঞ্জ-বালুরঘাট রুটের একটি বাসের টিকিট রাখা ছিল।
বিশদ

 সামাজিক সুরক্ষা যোজনায় নাম তোলা হল ইসলামপুরে

  সংবাদদাতা, ইসলামপুর: পরিবহণ শ্রমিকদের সামাজিক সুরক্ষা যোজনায় নাম নথিভুক্ত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে শ্রমদপ্তর। বৃহস্পতিবার বিকেলে শ্রমদপ্তর ইসলামপুর বাস টার্মিনাসে এনিয়ে শিবির করে। দপ্তরের আধিকারিক, কর্মীর সেখানে উপস্থিত ছিলেন। বিভিন্ন যানবাহনের চালক, খালাসিদের নাম এদিন প্রকল্পে নথিভুক্ত করা হয়।
বিশদ

 বুনিয়াদপুরে হোটেলে খুন যুবক, আটক ২

  সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার বুনিয়াদপুর কোর্ট মোড়ে একটি হোটেল থেকে এক যুবকের মুণ্ড কাটা রক্তাক্ত মৃতদেহ পুলিস উদ্ধার করে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম বিপ্লব পাহান(২৮)। তাঁর বাড়ি হরিরামপুর থানার ডাঙাপাড়ায়।
বিশদ

 ভাদোতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে দু’টি রেশন দোকান বন্ধ, ক্ষোভ গ্রাহকদের

  বিএনএ, মালদহ: তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর বিবাদের জেরে মালদহের রতুয়া-১ ব্লকের ভাদোতে দু’টি রেশন দোকান বন্ধ হয়ে গিয়েছে। অভিযোগ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের ব্লক কার্যকরী সভাপতি তথা জেলা পরিষদ সদস্য হুমায়ুন কবির (বাজনা) রেশন দোকানে অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ শুরু করেন।
বিশদ

 মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে খুশি জেলা কংগ্রেস নেতৃত্ব

  সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের বিধায়ক প্রতিনিধি দলের বক্তব্য ও দাবিদাওয়া মনোযোগ সহকারে শোনায় সন্তোষ প্রকাশ করেছে মালদহের জেলা কংগ্রেস নেতৃত্ব। মঙ্গলবার রাজ্য বিধানসভায় মুখ্যমন্ত্রীর কক্ষে গিয়ে কিছুক্ষণ কথাবার্তা বলেন মালদহের বিভিন্ন কেন্দ্র থেকে নির্বাচিত কংগ্রেসের পাঁচজন বিধায়ক।
বিশদ

 রতুয়ায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার দাবিতে রাস্তা অবরোধ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: তিনদিন ধরে বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হওয়ায় বৃহস্পতিবার সকালে মালদহের রতুয়া-২ ব্লকের মাগুরায় ৮১ নম্বর জাতীয় সড়কে অবরোধ করে গ্রামবাসীরা বিক্ষোভ দেখায়। ঘটনায় সামসি-গাজোল জাতীয় সড়কে ব্যাপক যানজট হয়।
বিশদ

 নেওড়া নদীতে স্নান করতে গিয়ে নিখোঁজ

 সংবাদদাতা মালবাজার: বৃহস্পতিবার বিকেলে মাল ব্লকের নেওড়া নদীতে স্নান করতে গিয়ে তলিয়ে গিয়েছেন এক ব্যক্তি। পুলিস জানিয়েছে, নিখোঁজের নাম কিরণ রায়(৪৫)। তাঁর বাড়ি মৌলানী গ্রাম পঞ্চায়েত এলাকার ঝাড়মাটিয়ালি গ্রামে।
বিশদ

 আদি-নব্যের বিরোধ মেটাতে বৈঠক জেলা বিজেপির

মনসুর হবিবুল্লাহ, সিতাই (কোচবিহার), বিএনএ: নব্য ও পুরনো বিজেপির বিরোধ মেটাতে সিতাইতে বৈঠক করল বিজেপি নেতৃত্ব। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সভা পরিচালনার জন্য এদিনই ১৫ জনের একটি কমিটি তৈরি করা হয়। নব্যদেরকে সঙ্গে নিয়ে সভা পরিচালনার জন্য ওই কমিটি করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, চুঁচুড়া: ডাক্তারের গাফিলতিতে রোগীর মৃত্যু হয়েছে, এই অভিযোগে বৃহস্পতিবার রোগীর বাড়ির লোকজন বিক্ষোভ দেখালেন পাণ্ডুয়া গ্রামীণ হাসপাতালে। অবিলম্বে ডাক্তারকে গ্রেপ্তার করতে হবে বলে তাঁরা দাবি করেন। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ‘ডায়না’
১৯০০:অভিনেতা ছবি বিশ্বাসের জন্ম
১৯০৪: চিলির নোবেলজয়ী কবি পাবলো নেরুদার জন্ম
১৯০৯: চিত্র পরিচালক বিমল রায়ের জন্ম
১৯৬৫: ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকরের জন্ম
১৯৭২: গুগলের কর্ণধার সুন্দর পিচাইয়ের জন্ম
১৯৯১: ফুটবলার হামেস রডরিগেজের জন্ম
১৯৯৭: পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী মালালা ইউসুফজাইয়ের জন্ম
১৯৯৯: অভিনেতা রাজেন্দ্রকুমারের মৃত্যু
২০১২: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের মূত্যু
২০১৩: অভিনেতা প্রাণের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ মেনে এনইএফটি, আরটিজিএস, আইএমপিএস-এর চার্জ প্রত্যাহার করল এসবিআই 

03:16:50 PM

দিল্লিতে বান্ধবীকে ছুরি মারার অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে

02:54:00 PM