Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বৃষ্টি,যানজটে জেরবার শিলিগুড়ি, হিমশিম খেল সিভিকেরা

 সংবাদদাতা, শিলিগুড়ি: একদিকে বৃষ্টি অপরদিকে সিভিক ভলান্টিয়ারকে দিয়ে শিলিগুড়িতে ট্রাফিক নিয়ন্ত্রণের জেরে বৃহস্পতিবার রাস্তায় বেরিয়ে শহরবাসীকে নাকাল হতে হল। হাসমিচক থেকে সেভক মোড় কিংবা জংশন থেকে দার্জিলিং মোড় প্রায় সর্বত্রই এদিন একই অবস্থা নজরে এসেছে। শহরের প্রতিটি ট্রাফিক পয়েন্টে কমবেশি এদিন যানজট সমস্যায় পড়তে হয় যানবাহন চালকদের। সকাল থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টির জেরে সব থেকে বেশি সমস্যায় পড়তে হয় মোটর বাইক, স্কুটার চালকদের। এদিকে এদিন ফের জংশন এলাকায় রাস্তার একদিকে ট্রাফিক পুলিস ব্যারিকেড বসানোয় নতুন করে যানজটের আশঙ্কা করছেন শহরবাসী।
শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ট্রাফিক বিভাগের সহকারী পুলিস কমিশনার প্রবীর মণ্ডল বলেন, বৃহস্পতিবার শিলিগুড়ি শহরে যানজট কিছুটা বেশি ছিল। বৃষ্টির জন্য যানবাহনের গতি কম থাকায় এই সমস্যা হয়েছে। তাছাড়া দার্জিলিং মোড়ের সেতুতে বেশ কয়েকটি বড় মাপের গর্ত হওয়ার যানবাহন নিয়ন্ত্রণ করা হয়েছে। সমস্যা সমাধানের জন্য রেলের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা হয়েছে। যদিও বৃষ্টি কমার পর কিছু কাজ হয়েছে। শুধুমাত্র সিভিক ভলান্টিয়ারদের দিয়েই আমরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করিনি। প্রতিটি পয়েন্টেই দক্ষ ট্রাফিক কর্মীরা ছিলেন।
বৃষ্টির কারণে ছাতা হাতে নিয়ে ট্রাফিক কর্মীদের সেভাবে বিভিন্ন ট্রাফিক পয়েন্টে দেখা যায়নি। সবক’টি জায়গাতেই সিভিক ভলান্টিয়াররা ময়দানে ছিলেন। হাসমিচক থেকে সেভক মোড় হয়ে পানিট্যাঙ্কি ট্রাফিক গার্ড কিংবা জংশন বা দার্জিলিং মোড় যেতে গিয়ে এদিন থমকে গিয়েছে গাড়ির চাকা। বৃষ্টির মধ্যেও ট্রাফিকের সবুজ সিগন্যালের জন্য ঠাঁই দাঁড়িয়ে থেকে অনেকেই উষ্মা প্রকাশ করেছেন। তাঁদের দাবি, ট্রাফিক বিভাগের কনস্টেবল কিংবা এএসআই’দের একাংশ বৃষ্টিতে ভিজবেন এই ভয়ে নিজেরা রাস্তায় না নেমে ট্রাফিক আইল্যান্ডে বসে যানবাহন নিয়ন্ত্রণ করেছেন। আর ছাতা মাথায় রাস্তায় নামিয়ে দেওয়া হয়েছিল সিভিকদের। প্রশিক্ষণহীন ওই সিভিক কর্মীরা তাই যানজট সামলাতে গিয়ে নাকানিচোবানি খেয়েছেন। বৃষ্টিতে যানজটে দীর্ঘক্ষণ ফেঁসে মোটর বাইক, স্কুটার চালক কিংবা টোটো, অটো চালকদের ভিজতে হয়েছে। যদিও ট্রাফিক বিভাগের শীর্ষকর্তারা এমন অভিযোগ মানতে নারাজ। তাঁরা মেনে নিয়েছেন এদিন অন্যদিনের থেকে বেশি যানজট হয়েছে। তবে ট্রাফিকের দায়িত্ব সামলানো পুলিস কর্মীরা রাস্তাতেই ছিলেন। ট্রাফিক পুলিস কর্তাদের দাবি, বৃষ্টির জন্যই বিভিন্ন যানবাহনের গতি কম থাকায় যানজট হয়েছে।
এদিকে বৃষ্টির জন্যই নয়, প্রায়ই রাত ৯টার পর জংশন, হাসমিচকে যানজট হয়। জংশন চত্বরে বিহার, কলকাতাগামী বাসগুলি যাত্রী তোলার জন্য রাস্তার একাংশজুড়ে দাঁড়িয়ে থাকায় এই সমস্যা প্রকট হয়। জংশনের দু’টি লেনেই এক সমস্যা ধরা পড়ে। হাসমিচক এলাকায় রাত ৯টার পর থেকে ট্রাফিক পুলিস চলে গেলে সিটি অটো, টোটো, বাস যেযার মতো করে দাঁড়িয়ে যাত্রী তোলায় এই সমস্যা দেখা দেয়। এর জেরে অফিস ফেরত যাত্রীদের চরম দুর্ভোগের মুখে পড়তে হয়। একই অবস্থা হয় মাটিগাড়ার একটি উপনগরী এলাকার অটো স্ট্যান্ডে। সেখানে জাতীয় সড়কের উপরেই সিটি অটো, টোটো, বাস দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। ফলে ওই রাস্তায় যানবহনের গতি রাত সাড়ে ৮টার পর থেকে থমকে যায়। বিষয়টি নিয়ে ভুক্তভোগী লোকেরা একাধিকবার বিভিন্ন মহল সরব হলেও কাজ কিছুই হয়নি বলে অভিযোগ তাঁদের।

12th  July, 2019
মদন মোহন মন্দিরে পুজো দিলেন মমতা 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার বিকাল ৪টায় রাজবাড়ি স্টেডিয়ামে হেলিকপ্টারে করে নেমে সেখানে কর্মিসভা করার পর সোজা মদন মোহন মন্দিরে গিয়ে পুজো দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজো দেওয়ার পর তিনি মন্দিরে সন্ধ্যারতি করেন। মন্দির চত্বর তখন লোকে লোকারণ্য। 
বিশদ

মুখ্যমন্ত্রীর সফরের আগে আদিবাসীদের
সশস্ত্র বিক্ষোভ, জাতীয় সড়ক অবরোধ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের একদিন আগে নানা দাবিতে একাধিক জায়গায় পথ অবরোধ করে সশস্ত্র বিক্ষোভ দেখালেন আদিবাসীরা। সোমবার সরনা ধর্মের স্বীকৃতি, সাঁওতালি ভাষায় পঠনপাঠন, সাঁওতালি স্কুলে শিক্ষক নিয়োগ সহ ইংলিশবাজার শহরের টোটো চালাচলের ইস্যুতে চারটি ব্লকে সশস্ত্র আন্দোলনের ডাক দেয় আদিবাসী সংগঠন ঝাড়খন্ড দিশম পার্টি(জেডিপি)।  
বিশদ

আজ গঙ্গারামপুরে প্রশাসনিক সভা, প্রস্তুতি তুঙ্গে 

সংবাদদাতা, বালুরঘাট: আজ মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠককে ঘিরে সোমবার জেলা প্রশাসনের ব্যস্ততা ছিল তুঙ্গে। বৈঠকে মুখ্যমন্ত্রী কী প্রশ্ন করেন, কী তথ্য জানতে চান, বকাঝকা করেন কি না সেনিয়ে জেলা প্রশাসনের অধিকাংশ আধিকারিকরা তটস্থ রয়েছেন।  
বিশদ

কেপমারি, ইভটিজিং, চুরি, মাতলামোর অভিযোগে বোল্লা মেলা থেকে গ্রেপ্তার ২৫০’র বেশি 

সংবাদদাতা, বালুরঘাট: কেপমারি, ইভটিজিং, চুরি, মাতলামোর অভিযোগে বোল্লা মেলা থেকে চার দিনে প্রায় ২৫০ জনকে পুলিস গ্রেপ্তার করেছে। এদের মধ্যে ১২০ জনেরও বেশি দুষ্কৃতীকে কেপামারি করার সময় পুলিস হাতেনাতে গ্রেপ্তার করেছে। এদের অধিকাংশেরই বাড়ি মালদহ জেলায়।  
বিশদ

রাজ্য সরকারকে তীব্র আক্রমণ কৈলাসের 

সংবাদদাতা, নকশালবাড়ি: রাজ্যপাল-রাজ্য সরকার দ্বন্দ্বে এবার রাজ্য সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে উপনির্বাচনের প্রচার করতে আসার পথে সোমবার সকাল ১০টা নাগাদ বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করেন তিনি।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যালের ঘটনাতেও হুঁশ ফেরেনি জলপাইগুড়ি
সুপার স্পেশালিটির, ভাঙা হুইল চেয়ারেই রোগীদের নেওয়া হচ্ছে 

বিএনএ, জলপাইগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রলি ভেঙে রোগী মৃত্যুর ঘটনাতেও হুঁশ ফিরল না জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। ভাঙা হুইল চেয়ারে রোগী নিয়ে যাতায়াতে যেকোনোও মুহূর্তে দুঘর্টনার আশঙ্কা তৈরি হয়েছে।  
বিশদ

আলিপুরদুয়ার
গ্রামের স্কুল থেকে শিক্ষক তুলে শহরে বদলির
অভিযোগ রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের গ্রামীণ এলাকার প্রাথমিক স্কুলগুলি থেকে শিক্ষক তুলে নিয়ে শহরের স্কুলগুলিতে বদলি করা হচ্ছে বলে রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতির অভিযোগ। এবিষয়ে রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতি দিদিকে বলো ফোন নম্বরে নালিশ জানিয়েছে।  
বিশদ

যুব তৃণমূল নেতার বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে
মাল ব্লকের পঞ্চায়েত কর্মীদের আন্দোলন চলছেই 

সংবাদদাতা, মালবাজার: নিরাপত্তা সহ যুব তৃণমূল কংগ্রেসের ক্রান্তি সাংগঠনিক ব্লক সভাপতি মেহেবুব আলম ওরফে বুলুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোমবারও মাল ব্লকের ১২টি গ্রাম পঞ্চায়েতের সরকারি কর্মীরা বিডিও অফিসে ধর্নায় বসলেন। 
বিশদ

বিনয়কৃষ্ণ বর্মন অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী হওয়ায়
উচ্ছ্বসিত মাথাভাঙার তৃণমূল নেতা-কর্মীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রীর দায়িত্ব পেলেন মাথাভাঙার বিধায়ক বিনয়কৃষ্ণ বর্মন। তিনি এর আগে বনদপ্তরের মন্ত্রী ছিলেন। গত লোকসভা নির্বাচনের পর তাঁকে দপ্তরহীন মন্ত্রী করে রাখা হয়েছিল। রবিবার কোচবিহার সফরের আগে মন্ত্রিসভার রদবদল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

ব্যয় কমানোর লক্ষ্যে মুখ্যমন্ত্রীর সফরের
খরচে ব্যাপক কাটছাঁট জেলা প্রশাসনের 

বিএনএ, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ সফরের বাজেটে ব্যাপক কাটছাঁট করলো জেলা প্রশাসন। পানীয় জলের বোতল, টিফিনের প্যাকেট থেকে যানবাহন—সবেতেই জেলা প্রশাসনের তরফে খরচ কমানো হয়েছে। ফলে গতবারের সফরের তুলনায় এবার ব্যায় অনেকটাই কম হবে বলে আধিকারিকরা জানিয়েছেন।
বিশদ

শ্বশুর বাড়িতে এসে আত্রেয়ীতে স্নানে নেমে তলিয়ে গেলেন নেপালের বাসিন্দা

সংবাদদাতা, বালুরঘাট: বোল্লা মেলায় উপলক্ষে শ্বশুর বাড়িতে এসে নদীতে স্নান করতে গিয়ে তলিয়ে গেলেন এক ব্যক্তি। সোমবার দুপুরের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পরানপুরের পার্বতীপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। 
বিশদ

শীতলকুচিতে গড় কামতেশ্বর থেকে
দেদার গাছ চুরি, ভ্রুক্ষেপ নেই প্রশাসনের 

সংবাদদাতা, মাথাভাঙা: চুরি হয়ে যাচ্ছে শীতলকুচির ছোটশালবাড়ি ও গোসাঁইরহাট গ্রাম পঞ্চায়েত এলাকার গড় কামতেশ্বরের সরকারিভাবে লাগানো গাছ। স্থানীয়দের দাবি, এনিয়ে প্রশাসন ও বনদপ্তর সবকিছু জানার পরও কোনও পদক্ষেপ করছে না। নজরদারির অভাবে প্রকাশ্যে দিনের বেলায় গাছ কেটে নিয়ে যাওয়া হচ্ছে। বেশকিছু বড় গাছ রাতের অন্ধকারে চুরি হয়ে গিয়েছে।  
বিশদ

জমি শক্ত করতে বিজেপির ঘাঁটি উত্তর মালদহের জন্যই বরাদ্দ সব প্রকল্প

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: জমি শক্ত করতে বিজেপির ঘাঁটি উত্তর মালদহে ঢালাও উন্নয়ন করতে চলেছে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। আজ, মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদহের প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন।
বিশদ

রায়গঞ্জ শহরেই ফের ভরদুপুরে ছিনতাই লক্ষাধিক টাকা, চাঞ্চল্য 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার দিনেদুপুরে রায়গঞ্জ শহরের বাসিন্দা এক মোটর গ্যারাজ কর্মীর হাত থেকে এক লক্ষ টাকা সহ অন্যান্য জিনিসপত্র ছিনতাই করে পালাল দুই দুষ্কৃতী। এই ঘটনায় ফের রায়গঞ্জ শহরের আইনশৃঙ্খলা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি পরীক্ষার মধ্যে দু-একদিন করে ছুটি থাকবে বলে আগেই ঘোষণা করেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। ...

ইসলামাবাদ, ১৮ নভেম্বর (পিটিআই): ভারতের অগ্নি-২ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার একদিন পরেই পাকিস্তান শাহিন-১ নামের একটি ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল। ৬৫০ কিলোমিটার দূরের বস্তুকে আঘাতে সক্ষম পাক ক্ষেপণাস্ত্র শাহিন-১। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

মাইসুরু, ১৮ নভেম্বর: রবিবার মাইসুরুতে একটি বিয়েবাড়িতে যোগ দিতে গিয়ে আততায়ীর হামলায় গুরুতর জখম হলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক তনভির সাইত। তাঁর উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মলাভ কিছু বিলম্ব হবে। প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ ঘটবে। বিবাহযোগ আছে। উত্তপ্ত বাক্য বিনিময় থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৯১.০৬ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.৮৫ টাকা ৮০.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১ দিবা ৩/৩৬। অশ্লেষা ৩৮/৩৮ রাত্রি ৯/২২। সূ উ ৫/৫৫/২২, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৬ গতে ৮/৩৮ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ৬/২৭ গতে ৮/৫ মধ্যে। 
২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১৯/২৬/৫২ দিবা ১/৪৩/৫৬। অশ্লেষা ৩৬/১/৪১ রাত্রি ৮/২১/৫১, সূ উ ৫/৫৭/১১, অ ৪/৪৮/১৯, অমৃতযোগ দিবা ৬/৫০ মধ্যে ও ৭/৩০ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৮/২১ মধ্যে ও ৯/১৪ গতে ১১/৫৪ মধ্যে ও ১/৪১ গতে ৩/২৮ মধ্যে ও ৫/১৪ গতে ৫/৫৮ মধ্যে, বারবেলা ৭/১৮/৩৬ গতে ৮/৪০/১ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৫ গতে ২/৫/৪০ মধ্যে, কালরাত্রি ৬/২৭/৪ গতে ৮/৫/৪০ মধ্যে।
২১ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিল্লিতে ভূমিকম্প 

07:07:50 PM

বুধেরহাটে অ্যাসিড খেয়ে আত্মঘাতী বধূ 
স্বামীর সঙ্গে অশান্তির জেরে অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক বধূ। ...বিশদ

06:22:42 PM

মালদহের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

06:13:00 PM

বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস 
২৬ এবং ২৭ নভেম্বর রাজ্য বিধানসভায় পালিত হবে সংবিধান দিবস। ...বিশদ

03:59:00 PM

প্রশাসনিক বৈঠকে যোগ দিতে মালদহে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

03:58:52 PM

ডেঙ্গুতে পাঁচ বছরের এক শিশুকন্যার মৃত্যু 
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুকন্যার। মৃতের ...বিশদ

02:28:49 PM