Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বৃষ্টি,যানজটে জেরবার শিলিগুড়ি, হিমশিম খেল সিভিকেরা

 সংবাদদাতা, শিলিগুড়ি: একদিকে বৃষ্টি অপরদিকে সিভিক ভলান্টিয়ারকে দিয়ে শিলিগুড়িতে ট্রাফিক নিয়ন্ত্রণের জেরে বৃহস্পতিবার রাস্তায় বেরিয়ে শহরবাসীকে নাকাল হতে হল। হাসমিচক থেকে সেভক মোড় কিংবা জংশন থেকে দার্জিলিং মোড় প্রায় সর্বত্রই এদিন একই অবস্থা নজরে এসেছে। শহরের প্রতিটি ট্রাফিক পয়েন্টে কমবেশি এদিন যানজট সমস্যায় পড়তে হয় যানবাহন চালকদের। সকাল থেকে দুপুর পর্যন্ত টানা বৃষ্টির জেরে সব থেকে বেশি সমস্যায় পড়তে হয় মোটর বাইক, স্কুটার চালকদের। এদিকে এদিন ফের জংশন এলাকায় রাস্তার একদিকে ট্রাফিক পুলিস ব্যারিকেড বসানোয় নতুন করে যানজটের আশঙ্কা করছেন শহরবাসী।
শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের ট্রাফিক বিভাগের সহকারী পুলিস কমিশনার প্রবীর মণ্ডল বলেন, বৃহস্পতিবার শিলিগুড়ি শহরে যানজট কিছুটা বেশি ছিল। বৃষ্টির জন্য যানবাহনের গতি কম থাকায় এই সমস্যা হয়েছে। তাছাড়া দার্জিলিং মোড়ের সেতুতে বেশ কয়েকটি বড় মাপের গর্ত হওয়ার যানবাহন নিয়ন্ত্রণ করা হয়েছে। সমস্যা সমাধানের জন্য রেলের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা হয়েছে। যদিও বৃষ্টি কমার পর কিছু কাজ হয়েছে। শুধুমাত্র সিভিক ভলান্টিয়ারদের দিয়েই আমরা ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করিনি। প্রতিটি পয়েন্টেই দক্ষ ট্রাফিক কর্মীরা ছিলেন।
বৃষ্টির কারণে ছাতা হাতে নিয়ে ট্রাফিক কর্মীদের সেভাবে বিভিন্ন ট্রাফিক পয়েন্টে দেখা যায়নি। সবক’টি জায়গাতেই সিভিক ভলান্টিয়াররা ময়দানে ছিলেন। হাসমিচক থেকে সেভক মোড় হয়ে পানিট্যাঙ্কি ট্রাফিক গার্ড কিংবা জংশন বা দার্জিলিং মোড় যেতে গিয়ে এদিন থমকে গিয়েছে গাড়ির চাকা। বৃষ্টির মধ্যেও ট্রাফিকের সবুজ সিগন্যালের জন্য ঠাঁই দাঁড়িয়ে থেকে অনেকেই উষ্মা প্রকাশ করেছেন। তাঁদের দাবি, ট্রাফিক বিভাগের কনস্টেবল কিংবা এএসআই’দের একাংশ বৃষ্টিতে ভিজবেন এই ভয়ে নিজেরা রাস্তায় না নেমে ট্রাফিক আইল্যান্ডে বসে যানবাহন নিয়ন্ত্রণ করেছেন। আর ছাতা মাথায় রাস্তায় নামিয়ে দেওয়া হয়েছিল সিভিকদের। প্রশিক্ষণহীন ওই সিভিক কর্মীরা তাই যানজট সামলাতে গিয়ে নাকানিচোবানি খেয়েছেন। বৃষ্টিতে যানজটে দীর্ঘক্ষণ ফেঁসে মোটর বাইক, স্কুটার চালক কিংবা টোটো, অটো চালকদের ভিজতে হয়েছে। যদিও ট্রাফিক বিভাগের শীর্ষকর্তারা এমন অভিযোগ মানতে নারাজ। তাঁরা মেনে নিয়েছেন এদিন অন্যদিনের থেকে বেশি যানজট হয়েছে। তবে ট্রাফিকের দায়িত্ব সামলানো পুলিস কর্মীরা রাস্তাতেই ছিলেন। ট্রাফিক পুলিস কর্তাদের দাবি, বৃষ্টির জন্যই বিভিন্ন যানবাহনের গতি কম থাকায় যানজট হয়েছে।
এদিকে বৃষ্টির জন্যই নয়, প্রায়ই রাত ৯টার পর জংশন, হাসমিচকে যানজট হয়। জংশন চত্বরে বিহার, কলকাতাগামী বাসগুলি যাত্রী তোলার জন্য রাস্তার একাংশজুড়ে দাঁড়িয়ে থাকায় এই সমস্যা প্রকট হয়। জংশনের দু’টি লেনেই এক সমস্যা ধরা পড়ে। হাসমিচক এলাকায় রাত ৯টার পর থেকে ট্রাফিক পুলিস চলে গেলে সিটি অটো, টোটো, বাস যেযার মতো করে দাঁড়িয়ে যাত্রী তোলায় এই সমস্যা দেখা দেয়। এর জেরে অফিস ফেরত যাত্রীদের চরম দুর্ভোগের মুখে পড়তে হয়। একই অবস্থা হয় মাটিগাড়ার একটি উপনগরী এলাকার অটো স্ট্যান্ডে। সেখানে জাতীয় সড়কের উপরেই সিটি অটো, টোটো, বাস দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে। ফলে ওই রাস্তায় যানবহনের গতি রাত সাড়ে ৮টার পর থেকে থমকে যায়। বিষয়টি নিয়ে ভুক্তভোগী লোকেরা একাধিকবার বিভিন্ন মহল সরব হলেও কাজ কিছুই হয়নি বলে অভিযোগ তাঁদের।
12th  July, 2019
 সেভকে তিস্তায় তলিয়া যাওয়া পর্যটকদের খুঁজতে এল নৌসেনা

  বিএনএ, সেভক: পেট্রলে চলা স্পিড বোট নিয়ে সেভকে তিস্তা নদীতে তল্লাশি চালিয়েও নিখোঁজ পর্যটকদের হদিশ পেল না এনডিআরএফ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সাতদিনে প্রায় ১০০ লিটার পেট্রল খরচ করে ছ’টি স্পিড বোট নিয়ে এনডিআরএফ বাহিনী তল্লাশি চালায়। করোনেশন সেতু থেকে গজলডোবা পর্যন্ত প্রায় ৩০ কিমি এলাকাজুড়ে তল্লাশি চালানো হয়।
বিশদ

 ফুলহারের জল চরম বিপদসীমা ছাপিয়ে বেড়েই চলেছে, নতুন এলাকা জলমগ্ন

  সংবাদদাতা, মালদহ: ইতিমধ্যেই চরম বিপদ সীমা ছাড়িয়েছে ফুলহার নদীর জল। জল বাড়ছে মালদহের অন্য দুই প্রধান নদী গঙ্গা এবং মহানন্দাতেও। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফুলহার নদীর জলস্তর চরম বিপদসীমা অতিক্রম করে যাওয়ায় হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের বেশ কয়েকটি গ্রাম গত ২৪ ঘণ্টায় নতুন করে জলমগ্ন হয়ে পড়েছে।
বিশদ

 ৭ ঘণ্টা বীরপাড়া-লঙ্কাপাড়া রাজ্য সড়ক অবরোধ, দুর্ভোগ যাত্রীদের

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরপাড়া বাজারের বেহাল রাস্তা মেরামত এবং বীরপাড়া-লঙ্কাপাড়া রাজ্য সড়ক সংস্কারের দাবি জানিয়ে ক্ষুব্ধ বাসিন্দারা স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে বুধবার রাস্তায় নামেন। তাঁরা বীরপাড়ার পুরনো বাসস্ট্যান্ডে সকাল ৮টা থেকে অবরোধ শুরু করেন। বেলা ৩টে পর্যন্ত অবরোধ চলে।
বিশদ

 ২১ জুলাইয়ের প্রস্তুতি মিছিলে সব গোষ্ঠীকে নামালেন মৌসম

  বিএনএ, মালদহ: ২১ জুলাইয়ের প্রস্তুতি নিয়ে ইংলিশবাজারের রাজপথে মিছিলে সবপক্ষকে একসঙ্গে মেলালেন মালদহ জেলা তৃণমূল সভানেত্রী মৌসম বেনজির নুর। এদিন বিকেল ৪টা নাগাদ জেলা সদর ইংলিশবাজার শহরের পাশাপাশি জেলার প্রতিটি ব্লকে তৃণমূল প্রস্তুতি মিছিল বের করে।
বিশদ

 আরও বেআইনি নির্মাণের হদিশ বিধান মার্কেটে, নোটিস পাঠাবে এসজেডিএ

  বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির বিধান মার্কেটে আরও বেআইনি নির্মাণের হদিশ মিলেছে। বুধবার সাংবাদিক সম্মেলনে একথা বলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। তিনি জানান, সংশ্লিষ্ট ব্যবসায়ীদের কাছেও নোটিস পাঠানো হবে। অন্যদিকে, নোটিস জারির পরও সংশ্লিষ্ট মার্কেটে বেআইনিভাবে নির্মাণ হওয়া ২০টি স্টল ভাঙা হয়নি।
বিশদ

 সকাল থেকে জাতীয় সড়ক অবরোধ টোটো চালকদের

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার পুরাতন মালদহ শহরের টোটো ইংলিশবাজার শহরে চলাচলের দাবি তুলে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন শতাধিক টোটো চালক। মালদহ জেলা আরএসপি’র সম্পাদক সর্বানন্দ পাণ্ডের নেতৃত্বে মঙ্গলবাড়ি চৌরঙ্গী মোড়ে নবাবগঞ্জ-মঙ্গলবাড়ি রাজ্য সড়ক অবরোধ করে তুমুল বিক্ষোভ চলে।
বিশদ

সরকারি ৩২ লক্ষ টাকা জলে
আংরাভাসায় ১০০ দিনের কাজ প্রকল্পের ৪টি পুকুর ডায়নার জল ঢুকে নষ্ট

  সংবাদদাতা, মালবাজার: অপরিকল্পিত ভাবে ডায়না নদীর ধারে ৭০ লক্ষ টাকা ব্যয়ে চারটি পুকুর খোঁড়ার কাজ শুরু হয়েছিল। প্রায় অর্ধেক কাজ শেষও হয়ে গিয়েছিল। কিন্তু এবার ভরা বর্ষায় সম্প্রতি ডায়না নদীর জল ঢুকে সমস্ত পুকুর বুজিয়ে দিয়েছে। জলের তোড়ে পুকুরের পাড়ও ভেসে গিয়েছে।
বিশদ

 বিধান মার্কেট: গৌতম ও নান্টুর তরজা চরমে

 সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: বিধান মার্কেট ইস্যু নিয়ে তৃণমূলের পুরসভার কাউন্সিলার নান্টু পাল ও মন্ত্রী গৌতম দেবের মধ্যে তরজা চরমে উঠেছে। মঙ্গলবার বিধান মার্কেটে বেআইনি নির্মাণ কাজে জড়িতদের নাম প্রকাশ করার দাবি করেছেন নান্টু পাল।
বিশদ

 নাগরের জলস্ফীতিতে ভাসল রায়গঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা, দুর্গতরা আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে

 সংবাদদাতা, রায়গঞ্জ: গত কয়েক দিনের বৃষ্টির জেরে রায়গঞ্জ ব্লকের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে আছে। ব্লকের পশ্চিমপাড়া, দক্ষিণপাড়া, হঠাৎপাড়ায় নাগর নদীর জল ঢুকেছে। ভিটিয়ার প্রাথমিক স্কুলে ত্রাণ শিবিরে করা হয়েছে। সেখানে হঠাৎপাড়ার ৪০টি পরিবারকে আশ্রয় দেওয়া হয়েছে।
বিশদ

 উত্তর দিনাজপুরে নদীতে জল বাড়ায় ন’টি সেতুর কাজ বন্ধ

 মণীন্দ্রনারায়ণ সিংহ  রায়গঞ্জ, বিএনএ: উত্তর দিনাজপুর জেলায় নদীগুলিতে জল বাড়তেই গ্রামীণ এলাকার ন’টি সেতুর নির্মাণ কাজ বন্ধ হয়ে গিয়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর কয়েক মাস আগে সেতুগুলির নির্মাণ কাজ শুরু করেছিল। ওই ন’টি সেতু নির্মাণের জন্য প্রায় ৫০ কোটি টাকার কাজ চলছিল।
বিশদ

 টাঙনের জলে ভাসল বুনিয়াদপুর পুরসভার ২টি ওয়ার্ড, পর্যাপ্ত ত্রাণ মিলছে না

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার আত্রেয়ী ও পুনর্ভবা নদীর জল ধীরে ধীরে নামতে শুরু করলেও বুধবার টাঙনের জলে নতুন করে প্লাবিত হয়েছে বুনিয়াদপুর পুরসভার ৫ এবং ৬ নম্বর ওয়ার্ড। অন্যদিকে তপনের বেশ কয়েকটি গ্রাম এখনও জলমগ্ন অবস্থায় রয়েছে।
বিশদ

 বিপ্লব বিজেপিতে যেতেই গেরুয়া শিবির ছাড়ার ঢল

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা, বালুরঘাট: বিপ্লব মিত্র বিজেপিতে যোগদান করতেই বিজেপি ছেড়ে তৃণমূলে কর্মীদের যোগদান করার হিড়িক পড়েছে। গত কয়েক দিনে বিজেপি ছেড়ে বহু নেতাকর্মী তৃণমূলে যোগদান করেছেন।
বিশদ

 মশাবাহিত রোগ মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলাজুড়ে পড়ুয়াদের সচেতন করছে শিক্ষাদপ্তর

  সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলার সমস্ত স্কুলে মশাবাহিত রোগের প্রতিকার ও প্রতিরোধ বিষয়ে সচেতনতা শিবির চলছে। বিশদ

 বর্ষার মরশুমে পাহাড়ে ধসের জেরে প্রভাব পড়ছে পর্যটন ব্যবসায়

  সংবাদদাতা, শিলিগুড়ি: বর্ষার মরশুম শুরু হতেই বিক্ষিপ্তভাবে ধস নামছে পাহাড় জুড়ে। স্বাভাবিকভাবেই পাহাড় সমতলের যোগাযোগে বিঘ্ন ঘটছে। এরই জেরে প্রভাব পড়ছে পর্যটন শিল্পে। ফলে ক্ষতির মুখে পড়ছেন পর্যটন ব্যবসায়ীরা। যদিও রাজ্য পর্যটন দপ্তরের আধিকারিকদের বক্তব্য, ধসের জেরে পর্যটনে সেভাবে কোনও প্রভাবই পড়ছে না।
বিশদ

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: সরকারি জমি হস্তান্তরের অভিযোগে ৫-৭ জন বিএলএলআরও এবং রেভিনিউ অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিল ভূমি রাজস্ব দপ্তর। জমি দুর্নীতি নিয়ে নবান্নে বেশ কিছু অভিযোগ আসে। বহু জায়গাতেই সরকারি জমি হাতবদল হয়ে গিয়েছে বলে অভিযোগ করা হয় গ্রিভান্স সেলে। ...

 সুদেব দাস, আরামবাগ, বিএনএ: মঙ্গলবার গভীর রাতে আরামবাগের আরাণ্ডি-১ গ্রাম পঞ্চায়েতের প্রধানের বাড়িতে গুলি চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে বুধবার সকালে ওই পঞ্চায়েতের ...

 নয়াদিল্লি, ১৭ জুলাই (পিটিআই): উত্তরপ্রদেশে ব্যবসায়ী অপহরণের মামলায় সমাজবাদী পার্টি (সপা)’র প্রাক্তন এমপি আতিক আহমেদের বাড়িতে তল্লাশি চালালো সিবিআই। গতমাসে সুপ্রিম কোর্টের নির্দেশ আহমেদের বিরুদ্ধে অপহরণের মামলা রুজু করে তদন্তকারী সংস্থা। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৯: কবি বিষ্ণু দের জন্ম
১৯১৮: দক্ষিণ আফ্রিকার বর্ণবিদ্বেষী আন্দোলনের নেতা তথা সে দেশের প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার জন্ম
১৯২৭:সঙ্গীতশিল্পী মেহেদি হাসানের জন্ম
১৯৪৯: ক্রিকেটার ডেনিস লিলির জন্ম
১৯৮২: অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জন্ম,
২০১২: অভিনেতা রাজেশ খান্নার মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৩.৮৬ টাকা ৮৬.৯৯ টাকা
ইউরো ৭৫.৫৪ টাকা ৭৮.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,২৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৭৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া অহোরাত্র। শ্রবণা ৫১/১১ রাত্রি ১/৩৪। সূ উ ৫/৫/৩৯, অ ৬/১৯/৫৪, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ২/৫৬ মধ্যে, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪০ গতে ১/৩ মধ্যে।
১ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৫৯/৪৩/২৬ শেষরাত্রি ৪/৫৮/১০। শ্রবণানক্ষত্র ৪৮/২৭/৩৪ রাত্রি ১২/২৭/৫০, সূ উ ৫/৪/৪৮, অ ৬/২২/১৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৮ গতে ৩/০ মধ্যে, বারবেলা ৪/৪২/৩২ গতে ৬/২২/১৩ মধ্যে, কালবেলা ৩/২/৫২ গতে ৪/৪২/৩২ মধ্যে, কালরাত্রি ১১/৪৩/৩১ গতে ১/৩/৫০ মধ্যে।
১৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজ সফর: আগামীকাল ভারতীয় দল ঘোষণা হচ্ছে না 
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন আগামীকাল হচ্ছে না। শুক্রবার ...বিশদ

08:00:46 PM

  আজ হল না কর্ণাটকে আস্থাভোট
কর্ণাটকে আস্থাভোট না হয়েই আজ বিধানসভা মুলতুবি হয়ে যায়। এর ...বিশদ

06:41:29 PM

হাওড়া স্টেশনে আগুন
হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে আগুন লাগার ঘটনা ঘটল। টিকিট কাউন্টারের ...বিশদ

06:09:01 PM

তীব্র গরমে পূর্বস্থলীর ১১জন ছাত্রছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি
বৃহস্পতিবার তীব্র গরমে পূর্বস্থলী থানার মাজিদা গণবিদ্যাপীঠ স্কুলে ...বিশদ

05:54:53 PM

 কেতুগ্রামে তৃণমূল বিজেপি সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ
কেতুগ্রাম ১ ব্লকের কাঁদরায় বিজেপির ডেপুটেশনকে ঘিরে ধুন্ধুমার। ব্যাপক বোমাবাজিতে ...বিশদ

05:44:44 PM

শিলিগুড়ির পুলিশ কমিশনারের পদ থেকে সরানো হল ভরতলাল মিনাকে

05:17:51 PM