Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 টানা বৃষ্টিতে নকশালবাড়ি ও মণিরাম পঞ্চায়েতের বহু এলাকা জলমগ্ন

সংবাদদাতা, নকশালবাড়ি: দু’দিনের টানা বৃষ্টিতে নকশালবাড়ি ও মণিরাম গ্রাম পঞ্চায়েতের বহু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বাসিন্দাদের অভিযোগ, সংস্কারের অভাবে নিকাশি নালা বেহাল হয়ে যাওয়ায় দুই পঞ্চায়েত এলাকার বহু ঘরবাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। নকশালবাড়ির পশ্চিম বাবুপাড়া, সাতভাইয়া, দক্ষিণ কোটিয়াজোত, তালতলা, খালবস্তি এবং মণিরাম গ্রাম পঞ্চায়েতের উত্তর দয়ারাম, দক্ষিণ দয়ারাম বহু ঘরবাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। ফলে সংশ্লিষ্ট বাসিন্দারা দুর্ভোগে পড়েছেন। অনেকে ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যাচ্ছেন। মূলত নকশালবাড়িতেই পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। ফলে জনজীবন বিঘ্নিত হয়ে পড়েছে। পাশাপাশি নকশালবাড়ির বাতারিয়া ও খেমচি নদীর জলস্তর অনেকটাই বেড়ে গিয়েছে। বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েতগুলি এলাকার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দেয়। কিন্তু সেগুলিকে বাস্তবায়নে পদক্ষেপ করে না। ফলস্বরূপ বাসিন্দাদের ভোগান্তি পোহাতে হয়। নকশালবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল কংগ্রেসের অরুণ ঘোষ বলেন, পরিস্থিতির মোকাবিলা করতে সকাল থেকেই শ্রমিকদের কাজে লাগিয়ে জলমগ্ন এলাকাগুলিতে নালা কেটে বিকল্প জলনিকাশি নালা তৈরির কাজ শুরু হয়েছে। আমরা পরিস্থিতি মোকাবিলা করতে যথাসাধ্য করছি। এদিন জলমগ্ন বাসিন্দাদের জন্য খাবারের ব্যবস্থাও করা হয়েছে। মণিরাম গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তৃণমূলের গৌতম ঘোষ বলেন, নকশালবাড়ি বাজার এলাকার জলনিকাশি ব্যবস্থা না থাকায় সেখানকার সমস্ত জল আমাদের এলাকায় চলে আসছে। বর্ষার সময় আমাদের নতুন করে ব্যবস্থা নেওয়ার দরকার নেই। আমরা বর্ষার আগের থেকেই জলনিকাশি নালা ব্যবস্থা করে দিয়েছি। তা সত্বেও যে সমস্ত এলাকায় জল জমেছে। আমরা দ্রুত তা নিকাশির ব্যবস্থা নেব।
12th  July, 2019
বংশীহারিতে বাসিন্দাদের সমস্যার কথা শুনলেন জেলাশাসক 

সংবাদদাতা, হরিরামপুর: ৭৫ বছর বয়স হয়ে গেল, এখনও বার্ধক্য ভাতা মেলে না। আর কবে পাব? জেলাশাসককে হাতের কাছে পেয়ে ক্ষোভ উগরে দিলেন মতিউর রহমান। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারী ব্লকের পাথরঘাটা সুদর্শননগর স্কুলে ‘আপনার দুয়ারে প্রশাসন’ কর্মসূচি পালন করা হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। 
বিশদ

ক্রেতাদের পকেট খালি, ভিড় টানতে ছাড়ের টোপ দিচ্ছেন ব্যবসায়ীরা 

সোমেন পাল  হরিরামপুর, সংবাদদাতা: দুর্গাপুজোর আগে আর হাতে গোনা কয়েকদিন মাত্র বাকি রয়েছে। অন্যান্য বছর এই সময় জামাকাপড়ের দোকানগুলিতে ভিড় উপচে পড়ে। কিন্তু এই বছর এখনও অবধি বাজার মন্দা, বলছেন গঙ্গারামপুর, হরিরামপুরের বিভিন্ন দোকানের বিক্রেতারাই।  
বিশদ

কালিয়াগঞ্জে বাড়ির পুজোর প্রতিমা বানাচ্ছে ষষ্ঠ শ্রেণীর ময়াঙ্ক 

সংবাদদাতা, রায়গঞ্জ: কুমোরপাড়ার কোনও মৃৎশিল্পীর হাতে গড়া নয়, বাড়ির ষষ্ঠ শ্রেণির ক্ষুদে শিল্পীর হাতে তৈরি প্রায় আড়াই ফুট উচ্চতার প্রতিমাতেই এবারে হবে কালিয়াগঞ্জের ভৌমিকবাড়ির দুর্গাপুজো। মাস দুয়েক আগে থেকেই তাই শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি।  
বিশদ

ময়নাগুড়ি বিডিও অফিস
দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ফর্ম অমিল শুনেই গণ্ডগোল, মাথা ফাটল মহিলার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি বিডিও অফিসে বৃহস্পতিবার রেশনকার্ডের ৫ নম্বর ফর্ম শেষ হয়ে যাওয়ায় সেখানে ব্যাপক গণ্ডগোল হয়। উত্তেজিত জনতার ঢিলে এক মহিলা আহত হয়। ময়নাগুড়ি থানা থেকে বিশাল পুলিস বাহিনী পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

ম্যাক্সিক্যাবের সঙ্গে রেষারেষি, নয়ানজুলিতে বাস, জখম ৩৫ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার সকালে মালদহের হবিবপুরের হুড়াবাড়িতে রেষারেষির জেরে একটি যাত্রীবাহী বেসরকারি বাস বাস দুর্ঘটনায় ৩৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২২ জনকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

এনআরসি নিয়ে গুজবে নথি সংগ্রহের হিড়িক মালদহে, ভিড় বাড়ছে প্রশাসনিক অফিসগুলিতে 

সংবাদদাতা, মালদহ: প্রতিবেশী রাজ্য অসমে জাতীয় নাগরিকপঞ্জী বা এনআরসি লাগু হতেই কার্যত সন্ত্রস্ত মালদহের নাগরিকদের এক বড় অংশ। এনআরসি চালু হওয়া এবং এই তালিকায় নাম থাকার জন্য প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে জোরদার আলোচনার পাশাপাশি ছড়াচ্ছে বিভিন্ন ধরনের গুজবও। 
বিশদ

গৌড়বঙ্গের রেজিস্ট্রার টানা ১৪ ঘণ্টা পর ঘেরাওমুক্ত 

বিএনএ, মালদহ: দীর্ঘ ১৪ ঘণ্টা পর বুধবার গভীর রাতে ঘেরাও মুক্ত হলেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিপ্লব গিরি। রাত ২টো নাগাদ তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য নেতৃত্বের হস্তক্ষেপে ছাত্রছাত্রীরা অবস্থান তুলে নেন। গভীর রাতে রেজিস্ট্রার এবং ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ত্যাগ করেন।  
বিশদ

জলপাইগুড়িতে কিষাণ কল্যাণীর বিরুদ্ধে জোট বাঁধছে দলের বিক্ষুব্ধরা, চরম সঙ্কট 

মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়িতে দলের গৌরব পুনরুদ্ধার করতে স্বচ্ছতার মন্ত্রকেই হাতিয়ার করেছেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কিষাণ কল্যাণী। তিনি দায়িত্ব নেওয়ার পরেই নতুন ব্লক কমিটি ঘোষণা করেন। তাতে দেখা যায় একাধিক প্রাক্তন ব্লক সভাপতি বাদ পড়েছেন।  
বিশদ

ইংলিশবাজারের পুজোয় রাজস্থানী শিল্প 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  মালদহ, বিএনএ: এবার ইংলিশবাজারের পুজোয় দেখা যাবে রাজস্থানী ঘরানার শিল্পকলা। শহরের উত্তর প্রান্তের একটি ক্লাব সেভাবেই তাদের প্যাণ্ডেল, মণ্ডপ থেকে প্রতিমা সবকিছু সাজাচ্ছে। পাশাপাশি ওই এলাকার আরেকটি পুজো উদ্যোক্তারা আবার নারীশক্তির আরাধনায় মেতে উঠছেন।
বিশদ

ডিজিটাল রেশন কার্ড করতে এসে ভিড়ের চাপে অসুস্থ যুবক 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লক খাদ্যদপ্তরে ডিজিটাল রেশন কার্ড করতে এসে ভিড়ের চাপে চরম বিপাকে পড়তে হচ্ছে উপভোক্তাদের। বৃহস্পতিবার অস্বাভাবিক ভিড়ে অসুস্থ হয়ে পড়েন এক যুবক।  
বিশদ

রায়গঞ্জে আজ বার অ্যাসোসিয়েশনের ভোট 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর বার অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির ক্ষমতা দখলে রাখাই এবারে তৃণমূল কংগ্রেস সমর্থিত আইনজীবীদের কাছে বড় চ্যালেঞ্জ। শুক্রবার উত্তর দিনাজপুর বার অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির ১৭ টি আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে।  
বিশদ

মাল ব্লকের গুয়াবাড়ির হাজার হাজার সুপারি গাছ মরে যাচ্ছে, বিপাকে চাষিরা 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের নেওড়ার গুয়াবাড়িতে গত একবছরে ৫০ হাজারেও বেশি সুপারি গাছ মরে গিয়েছে। গ্রামবাসীরা প্রতিদিনই সকালে উঠে দেখছেন কোনও না কোনও সুপারি গাছ মরে রয়েছে। বাসিন্দাদের কথায়, গুয়াবাড়িতে সুপারি গাছে মড়ক লেগেছে। এমনভাবে গাছগুলি মরে যাওয়ায় স্থানীয় সুপারি চাষিদের মাথায় হাত পড়েছে।
বিশদ

রায়গঞ্জ মেডিক্যাল যেন নরক, নাকে রুমাল চাপা দিয়ে রোগীরা 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অস্বাস্থ্যকর পরিবেশের জন্য রোগী সুস্থ হতে এসে আরও অসুস্থ হয়ে পড়ছেন বলে অভিযোগ উঠেছে। ওয়ার্ড থেকে শৌচাগার—সর্বত্র দুর্গন্ধে টেঁকা দায় রোগীদের। বহু রোগীকে নাকে রুমাল চাপা দিয়ে বেডে শুয়ে থাকতে দেখা গিয়েছে।  
বিশদ

কোচবিহার জেলাজুড়ে পরপর অশান্তি, পুজোয় শান্তি চায় বাসিন্দারা 

সংবাদদাতা, মাথাভাঙা: গত লোকসভা নির্বাচনের পর থেকেই কোচবিহার জেলার বিস্তীর্ণ এলাকায় একেরপর এক রাজনৈতিক সংঘর্ষ চলছে। পুজার মুখে এসেও সেই সংঘর্ষ থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। ধারাবাহিক এই সংঘর্ষের ঘটনায় সাধারণ মানুষ প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেট্রোর লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার জেরে বৃহস্পতিবার সকালে ব্যাহত হল ট্রেন চলাচল। মেট্রো সূত্রের খবর, এদিন ঘটনাটি ঘটেছে রবীন্দ্রসদন স্টেশনে। সকাল ৭টা ৪৭ মিনিট নাগাদ এক ব্যক্তি চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দেন। বয়স ৫০-এর আশপাশে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 শ্রীনগর, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে ৪৬ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি সাধারণ জীবনযাত্রা। উপত্যকাজুড়ে ...

অভিষেক পাল  রানাঘাট, সংবাদদাতা: আকাশে তুলোর মতো মেঘ, চতুর্দিকে কাশফুল জানান দিচ্ছে পুজো আসতে আর বেশি দেরি নেই। এখন আর শুধু কয়েকটা দিনের অপেক্ষা। মণ্ডপ তৈরি থেকে মূর্তি তৈরি সবকিছুতেই শিল্পী ও কারিগরদের ব্যস্ততা তুঙ্গে। তেমনই ব্যস্ততা চোখে পড়ল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৭.৩৭ টাকা ৯০.৫৬ টাকা
ইউরো ৭৭.২৬ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৩৬/৪৯ রাত্রি ৮/১২। কৃত্তিকা ১২/৯ দিবা ১০/২০। সূ উ ৫/২৮/৫, অ ৫/৩২/৪১, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৩০ গতে ১০/০ মধ্যে।
২ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ২৬/২৪/৫৪ অপঃ ৪/১/৪৮। কৃত্তিকা ৫/৫৮/১ দিবা ৭/৫১/২, সূ উ ৫/২৭/৫০, অ ৫/৩৪/৩০, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৬ মধ্যে ও ৩/৪৩ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/২০ মধ্যে, কালবেলা ১০/০/২০ গতে ১১/৩১/২০ মধ্যে, কালরাত্রি ৮/৩২/৫০ গতে ১০/২/৪ মধ্যে।
২০ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

19-09-2019 - 09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

19-09-2019 - 08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

19-09-2019 - 07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

19-09-2019 - 07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

19-09-2019 - 04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

19-09-2019 - 04:24:39 PM