Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

পুলিসের সামনে সন্দেহজনক কিছু খেয়ে অসুস্থ এক ব্যক্তি

 বিএনএ, রায়গঞ্জ: হেমতাবাদ থানার পূর্ব কাশিমপুরের বাসিন্দা রায়গঞ্জ হাসপাতালে চতুর্থ শ্রেণির এক কর্মচারীর বাড়িতে পুলিস আদালতের নির্দেশে কিছু সামগ্রী আনতে গেলে ওই ব্যক্তি সন্দেহজনক কোনও বস্তু খেয়ে ফেলেন। পুলিস ওই ব্যক্তিকে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে পরীক্ষার জন্য পাঠিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম নূর ইসলাম। আদালতের নির্দেশে তাঁর বাড়ি থেকে তাঁর স্ত্রীর কিছু সামগ্রী পুলিস আনতে যায় পুলিস। স্ত্রীর সঙ্গে তাঁর বনিবনা হয় না। বুধবার রাতে পুলিস যখন বাড়িতে যায় তখন ওই ব্যক্তি কিছু খেয়ে ফেলেছেন বলে স্থানীয়রা বলতে থাকেন। এরপরেই নূর ইসলামকে হাসপাতালে পাঠানো হয়। এদিকে, বৃহস্পতিবার হাসপাতালে বসে নূর ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, পুলিস যাওয়ার পর তিনি দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েন। সেই সময়ে তিনি একটি বন্দুকের গুলির খোল খেয়ে ফেলেন। যদিও সেটি কীভাবে তাঁর কাছে এসেছে সেটা তিনি বলতে পারেননি। হেমতাবাদ থানা সূত্রে জানা গিয়েছে, পুলিস বিষয়টি জানার পরে তাকে হাসপাতালে পাঠালেও ওই ব্যক্তি আসলে কিছু খেয়ে ফেলেছেন কি না তার রিপোর্ট পুলিস এখনও হাতে পায়নি।
 

 গঙ্গারামপুরের কাউন্সিলারদের গোপন ডেরায় পাঠাল তৃণমূল

 সোমেন পাল, হরিরামপুর, সংবাদদাতা: বিজেপির থাবা থেকে কাউন্সিলারদের রক্ষা করতে গঙ্গারামপুর পুরসভার নয় জন কাউন্সিলারকে গোপন ডেরায় রেখেছে তৃণমূল কংগ্রেস। গঙ্গারামপুর পুরসভায় চেয়ারম্যানের বিরুদ্ধে আনা তৃণমূলের অনাস্থা প্রস্তাবের মিটিং নিয়ে তুমুল ডামাডোল শুরু হয়েছে।
বিশদ

 আংরাভাসায় হাতির তাণ্ডবে ১৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত

সংবাদদাতা, মালবাজার: বুধবার রাতে নাগরাকাটা ব্লকের ১নং আংরাভাসা গ্রাম পঞ্চায়েত এলাকায় হাতির দল হামলা চালিয়ে দু’টি দোকান সহ ১৯টি বাড়ি ভেঙে দিয়েছে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

 ইসলামপুরে ট্রাক-মোটর বাইকের সংঘর্ষে মৃত ১

 সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার বিকেলে ইসলামপুরের জীবন মোড়ের তিনখাম্বা মোড়ে মোটর বাইক ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মোটর বাইক আরোহীর মৃত্য হয় এবং জখম হন অন্যজন। পুলিস জানিয়েছে মৃতের নাম, বিপ্লব মাহাত(২৪)। তাঁর বাড়ি ইসলামপুরে।
বিশদ

 মেরুকরণ রুখতে ব্লক স্তর থেকে সংগঠন সাজাতে ময়দানে কানাইয়া

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: তৃণমূল কংগ্রেসের দাবি, সাংগঠনিক দুর্বলতার কারণে উত্তর দিনাজপুর জেলায় এবার মেরুকরণের ভোট হয়েছে। এই মেরুকরণ রুখে সংগঠনকে মজবুত করতে জেলা তৃণমূলের নয়া সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বুথগুলিতে সংগঠন সাজাতে জোর দিচ্ছেন।
বিশদ

 এনজেপি স্টেশন চত্বরে জল জমায় দুর্ভোগে যাত্রীরা

  সংবাদদাতা, শিলিগুড়ি: উত্তর-পূর্ব সীমান্ত রেলের অন্যতম ব্যস্ত নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার মুখেই বৃষ্টির জল দু’দিন ধরে জমে আছে। রেলযাত্রীদের ওই জল ডিঙিয়েই ট্রেন ধরতে হচ্ছে কিংবা প্ল্যাটফর্মে নেমে গন্তব্যে পৌঁছতে হচ্ছে। যেখানে সিটি অটো, বাসস্ট্যান্ড রয়েছে সেই জায়গাটিও জলকাদায় ভরে আছে।
বিশদ

 শুকারুকুঠিতে বিএসএফের গুলিতে মৃত্যু পাচারকারীর

  বিএনএ কোচবিহার: বুধবার রাতে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু হয়। দিনহাটার ভারত-বাংলাদেশের শুকারুকুঠি সীমান্তে এঘটনা ঘটে। বিএসএফের দাবি, বৃষ্টির সুযোগ নিয়ে ওই যুবক সহ কয়েকজন গোরু পাচার করার চেষ্টা করছিল। জওয়ানরা তাদের ধাওয়া করলে পাচারকারীরা পাল্টা আক্রমণ করে।
বিশদ

কোচবিহার নিয়ে রবীন্দ্রনাথকে মমতার
ভর্ৎসনা, বিশেষ পর্যবেক্ষক রাজীব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচবিহারে দলের অভ্যন্তরীণ কোন্দল আর গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকে সেই ক্ষোভ উগড়ে দেন তিনি।
বিশদ

11th  July, 2019
 লাগাতার বর্ষণে উত্তরের ৪ জেলায় জনজীবন বিঘ্নিত, নদীগুলির জল বৃদ্ধি

  বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার রাত থেকে বুধবার দিনভর মেঘাচ্ছন্ন আকাশ ও লাগাতার বর্ষণে উত্তরের চার জেলায় জনজীবন বিঘ্নিত হয়। লাগাতার বৃষ্টিতে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও শিলিগুড়ির নদীগুলিতে জল অনেকটাই বৃদ্ধি পেয়েছে।
বিশদ

11th  July, 2019
 গত ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে বৃষ্টি ১১৫ মিলিমিটার

  বিএনএ, শিলিগুড়ি: দার্জিলিং পাহাড়ে ভারী বৃষ্টি হওয়ায় শিলিগুড়িতে ফুলেফেঁপে উঠেছে মহানন্দা নদী। নদীর জলস্তরের উচ্চতা দেড় মিটার উপরে উঠলেই বিপদসীমা অতিক্রম করবে। এদিকে, মঙ্গলবার রাতভর বৃষ্টি হওয়ায় শিলিগুড়ি শহর ও শহরতলির কিছু নীচু এলাকায় জল দাঁড়িয়ে যায়।
বিশদ

11th  July, 2019
 এক সপ্তাহের মধ্যেই দলত্যাগীরা তৃণমূলে ফিরবে, ইঙ্গিত অর্পিতার

  সংবাদদাতা, বালুরঘাট: এক সপ্তাহের মধ্যে জেলা পরিষদের দলত্যাগীদের মধ্যে অনেকেই বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেস যোগদান করবেন বলে ইঙ্গিত দিলেন দক্ষিণ দিনাজপুরের জেলা তৃণমূল সভাপতি অর্পিতা ঘোষ। মঙ্গলবার কলকাতায় দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন অর্পিতা ঘোষ।
বিশদ

11th  July, 2019
 সেবকের কাছে তিস্তায় নিখোঁজ দুই পর্যটক

  বিএনএ, শিলিগুড়ি: সেভক ফাঁড়ির বাঘপুল এলাকায় তিস্তার জলে ইনোভা গাড়ি পড়ে নিখোঁজ হয়ে গেলেন রাজস্থানের দুই পর্যটক ও গাড়ির চালক। বুধবার সকালে বৃষ্টির মধ্যে তাঁরা ইনোভা গাড়িতে চেপে গ্যাংটকে যাচ্ছিলেন। বাঘপুল এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড় থেকে ওই গাড়ি তিস্তার বুকে পড়ে।
বিশদ

11th  July, 2019
 হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও নার্সদের আবাসন জরাজীর্ণ

  সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের আবাসনগুলি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় রয়েছে। স্যাঁতস্যাঁতে আবাসনের দেওয়াল ফাটিয়ে গাছ গজিয়েছে। দেওয়ালের বিভিন্ন অংশ থেকে পলেস্তারা খসে পড়েছে। অল্প বৃষ্টি হলে আবাসন চত্বরে জল জমে যায়।
বিশদ

11th  July, 2019
 পুজোর আগেই পাইপ বসিয়ে রামনগরে পরিস্রুত পানীয় জল সরবরাহ করতে চায় পিএইচই

  সংবাদদাতা, পুরাতন মালদহ: পুজোর আগেই মালদহের বামনগোলা ব্লকের রামনগরে পরিস্রুত পানীয় জল প্রকল্প চালু করার উদ্যোগ নিয়েছে জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। এলাকায় পানীয় জলের সমস্যা মেটাতে বছর দু’য়েক আগে জল প্রকল্পের কাজ শুরু করা হয়। কিন্তু পরিকাঠামো তৈরি হয়ে গেলেও গ্রামে পাইপ লাইন বিছানো হয়নি।
বিশদ

11th  July, 2019
 পাহাড়পুরে ট্রাক মালিক সংগঠনের অবস্থান বিক্ষোভ

 বিএনএ, জলপাইগুড়ি: পরিবহণ শিল্পকে বাঁচানোর দাবিতে জলপাইগুড়ি জেলা ট্রাক ওনারর্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বিভিন্ন দাবিতে বুধবার পাহাড়পুর মোড়ে অবস্থান বিক্ষোভ আন্দোলনে শামিল হল। এদিন দুপুরে ওই আন্দোলনের জেরে ৩১ নম্বর জাতীয় সড়কে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়।
বিশদ

11th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...

  সংবাদদাতা, কালনা: শারীরিক অসুস্থতার জন্য অ্যাসিড খেয়ে আত্মঘাতী হলেন এক ব্যক্তি। মৃতের নাম সমীর সেন(৪২)। বাড়ি কালনার ধাত্রীগ্রাম বাজার এলাকায়। ঘটনায় পুলিস একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM