Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 শিলান্যাসের পরেও সেতু নির্মাণের কাজ শুরু না হওয়ায় ক্ষোভ ফুঁসছেন হরিনাথপুর বাসিন্দারা

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটার দেওগাঁ পঞ্চায়েতের হরিনাথপুর গ্রামে হরিনাথপুর স্টেটপ্ল্যান প্রাথমিক স্কুলের সামনে পাকা সেতুর শিলান্যাসের পরেও কাজ শুরু হয়নি। বন্যায় সেতুটি ভেঙে যাওয়ার পর পঞ্চায়েতের তৈরি বাঁশের সাঁকো দিয়েই কোনক্রমে যাতায়াত করছেন গ্রামের বাসিন্দারা। শিলান্যাসের পরেও সেতু নির্মাণের কাজ শুরু না হওয়ায় গোটা হরিনাথপুর গ্রামের মানুষ ক্ষোভ ফুঁসছেন। নড়বড়ে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াতের জন্য পাশে থাকা প্রাথমিক স্কুলটির পড়ুয়াদের মধ্যেও দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দা ও অভিভাবকরা। তবে সেতু তৈরির কাজে দেরি হচ্ছে কেন তা জানতে বরাত পাওয়া ঠিকাদার সংস্থার সঙ্গে আজ বৃহস্পতিবার তড়িঘড়ি আলোচনায় বসছে স্থানীয় পঞ্চায়েতের তৃণমূল বোর্ড।
দেওগাঁ পঞ্চায়েতের প্রধান মাধবী বর্মন বলেন, সেতু তৈরির কাজ শুরু করতে বরাত পাওয়া ঠিকাদার সংস্থাকে বার বার তাগাদা দেওয়া হচ্ছে। কিন্তু ওই ঠিকাদার সংস্থা তা শুনছে না। তাই বৃহস্পতিবার এনিয়ে পঞ্চায়েত কার্যালয়ে আলোচনার ডাক দেওয়া হয়েছে। আলোচনায় ঠিকাদার সংস্থার কাছে জানতে চাওয়া হবে কেন সেতু তৈরির কাজ শুরু করতে দেরি হচ্ছে।
দেওগাঁ পঞ্চায়েতের উপ প্রধান রহিফুল আলম বলেন, লোকসভা ভোটের দিন ঘোষণার কয়েক মাস আগে হরিনাথপুরে প্রস্তাবিত ওই সেতুর শিলান্যাস হয়েছিল। এখন যাতায়াতে খুবই অসুবিধা হচ্ছে।
২০১৭ সালে বন্যার সময় হরিনাথপুর গ্রামে মুজনাই নদীর জলোচ্ছ্বাসে পঞ্চায়েতের রাস্তায় থাকা ওই সেতুটি উড়ে যায়। এরপর স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে বাসিন্দাদের যাতায়াতের সুবিধার্থে ভেঙে যাওয়া রাস্তায় বাঁশের সাঁকো তৈরি করে দেওয়া হয়। এরপর পঞ্চায়েত থেকে বাঁশের সাঁকোর বদলে সেখানে পাকা সেতুর জন্য ৩০ লক্ষ ৭০ হাজার টাকা বরাদ্দ করা হয়।
পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের জানুয়ারি মাসের গোড়ায় প্রস্তাবিত পাকা সেতুর কাজের শিলান্যাসও হয়। কিন্তু শিলান্যাসই সার। আজও সেতু তৈরির কাজ শুরু হয়নি। সেতু তৈরির কাজ শুরু না হওয়ায় ক্ষোভ ছড়িয়ে পড়ে হরিনাথপুর, পূর্ব হরিনাথপুর, পশ্চিম হরিনাথ ও গোপাল দাস পাড়া সহ আশপাশের গ্রামের বাসিন্দাদের।
ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা বলেন, ফালাকাটা-বীরপাড়া সড়কের একটি স্টপেজ থেকে হরিনাথপুর পর্যন্ত গিয়েছে পঞ্চায়েতের ওই রাস্তাটি। রাস্তাটির ভেঙে যাওয়া কালভার্টের পাশেই হরিনাথপুর স্টেটপ্ল্যান প্রাথমিক বিদ্যালয়। স্থানীয় বাসিন্দারা বলেন, সেতু তৈরি করতে কয়েক মাস লেগে যাবে। সামনেই বর্ষা। ভরা বর্ষায় বাঁশের সাঁকোও থাকবে না। তখন পাশে থাকা ওই প্রাথমিক স্কুলের পড়ুয়া ও বাসিন্দারা কীভাবে যাতায়াত করবে? সেতু তৈরির কাজ শুরু করতে দেরি হচ্ছে কেন এবিষয়ে বরাত পাওয়া ঠিকাদার সংস্থার সঙ্গে বহু চেষ্টা করেও কথা বলা যায়নি। তবে ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সম্ভবত ভোটের আচরণবিধির কারণেই সেতু নির্মাণের কাজ শুরু করতে পারেনি বরাত পাওয়া ঠিকাদার সংস্থা।
16th  May, 2019
 দার্জিলিংয়ে উপনির্বাচন নির্বিঘ্নে, ভোটের হার কম

  সংবাদদাতা, দার্জিলিং: রবিবার দার্জিলিং বিধানসভার উপনির্বাচন শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। বিক্ষিপ্তভাবে দু’একটি ছোটখাটো ঘটনা ছাড়া বিধানসভার উপনির্বাচন মোটের উপর শান্তিপূর্ণই ছিল। তবে এবার পাহাড়বাসীর ভোট দেওয়ার উৎসাহ তেমন ভাবে নজরে পড়েনি। বেলার দিকে ভোটের মাঝে কিছুটা ব্যাঘাত ঘটিয়েছিল বৃষ্টি।
বিশদ

 সদ্য লোকসভা ও অসহ্য গরমে হবিবপুরে দুপুর পর্যন্ত ফাঁকা ভোটের লাইন

  বিএনএ, মালদহ: আশঙ্কা আগেই করা হয়েছিল। হবিবপুর উপনির্বাচনে সেই আশঙ্কাকেই সত্যি করে দুপুর পর্যন্ত সেভাবে ভোটদানের ভিড় চোখে পড়ল না। সকালে সামান্য কিছু সময় ছাড়া দুপুর গড়ানো পর্যন্ত বুলবুলচণ্ডী থেকে নালাগোলা দীর্ঘ এলাকা ধরে কোথাও ভোটকেন্দ্রে ভিড় দেখা যায়নি।
বিশদ

 মূর্তি ভাঙার প্রেক্ষাপটে বিদ্যাসাগরকে শ্রদ্ধা জানাতে ছেলের অন্নপ্রাশনে বণর্পরিচয় দিয়ে আমন্ত্রণ জানাচ্ছেন দম্পতি

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, রায়গঞ্জ, বিএনএ: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদ জানাতে ছেলের অন্নপ্রাশনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বর্ণপরিচয় প্রথম ভাগ দিয়ে নিমন্ত্রণ করছেন রায়গঞ্জের এক দম্পতি। শহরের কাঞ্চনপল্লির বাসিন্দা দেবাশিস চক্রবর্তী ও তাঁর স্ত্রী পর্ণিকাদেবীর এই অভিনব উদ্যোগ সকলের দৃষ্টি আর্কষণ করছে।
বিশদ

 গাজোলে লরি ও পিকআপ ভ্যানের সংঘর্ষে জখম ২

  সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার সকালে গাজোল ব্লকের কদুবাড়িতে ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর লরি ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু’জন জখম হন। দু’টি গাড়িই তীব্র গতিতে মুখোমুখি ধাক্কা মারায় পিকআপ ভ্যানটি দুমড়েমুচড়ে লরির নিচে চলে যায়। লরিটি রায়গঞ্জের দিক থেকে আসছিল।
বিশদ

 ভোটপর্ব শেষেই উদ্বোধন হবে নবরূপে সজ্জিত দিনহাটার নৃপেন্দ্রনারায়ণ স্মৃতি সদন

  সংবাদদাতা, দিনহাটা: ভোটপর্ব শেষ হলেই উদ্বোধন হবে দিনহাটার সংস্কৃতি চর্চার প্রাণকেন্দ্র মহারাজা নৃপেন্দ্রনারায়ণ স্মৃতি সদন। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় নবরূপে ভবনটি সজ্জিত হয়েছে। প্রায় নয় কোটি টাকা ব্যয়ে সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত অডিটোরিয়ামটি তৈরি হয়েছে।
বিশদ

 ইসলামপুর উপনির্বাচনে বিক্ষিপ্ত অশান্তি,বোমা,গুলি, অবরোধ

সংবাদদাতা, ইসলামপুর:রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে মাদারিপুরে বিক্ষিপ্ত হাঙ্গামা ছাড়া শান্তিতেই ভোটগ্রহণ পর্ব সাঙ্গ হয়েছে। তবে সকাল থেকে ভোটের হার ছিল কম।
বিশদ

দুর্গা পুজোর আগেই জঙ্গল ঘেঁষে থাকা পরিত্যক্ত বনবাংলোগুলি হাতে নিচ্ছে বন উন্নয়ন নিগম

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: দুর্গা পুজোর আগেই রাজ্যের বিভিন্ন জঙ্গল ঘেঁষে থাকা বনদপ্তরের প্রায় পরিত্যক্ত বনবাংলোগুলি রাজ্যের বন উন্নয়ন নিগম অধিগ্রহণ করতে চলেছে। রাজ্যে পর্যটনের প্রসারে ও পর্যটকদের স্বার্থে বন দপ্তরের বেহাল হয়ে থাকা ওই বাংলোগুলিকে অধিগ্রহণ করে নতুনভাবে সাজিয়ে তুলবে বন উন্নয়ন নিগম।
বিশদ

শিলিগুড়িতে মনীষীদের মূর্তি রক্ষায় বাড়তি নিরাপত্তা

  সংবাদদাতা, শিলিগুড়ি: কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার পর শিলিগুড়ি শহরে থাকা মনীষীদের মূর্তিগুলি রক্ষায় বাড়তি নিরাপত্তায় উদ্যোগী হচ্ছে বাম পরিচালিত শিলিগুড়ি পুরসভা। মূর্তিগুলি রক্ষণাবেক্ষণের পাশাপাশি সেগুলির প্রতি বিশেষ নজর রাখতে অস্থায়ী কর্মীও নিযুক্ত করার চিন্তাভাবনাও শুরু হয়েছে।
বিশদ

 অবহেলায় ধ্বংসের মুখে বুলবুলচণ্ডী রেলস্টেশন, ফের ট্রেন পরিষেবা চালুর দাবি

  সংবাদদাতা, গাজোল: অবহেলায় মালদহ জেলার হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী রেল স্টেশনের যাবতীয় জিনিসপত্র পড়ে থেকে থেকে নষ্ট হচ্ছে। এই স্টেশনের প্ল্যাটফর্ম দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল হয়ে রয়েছে। টিনের চালার একাংশ নেই। চারপাশে জঙ্গলে ভরে গিয়েছে।
বিশদ

 হিলি সীমান্তে কাশির সিরাপ ও হেরোইন উদ্ধার, ধৃত ৩

 সংবাদদাতা, বালুরঘাট: গোপন সূত্রে খবর পেয়ে এক মালবাহী গাড়ি থেকে ৫০ গ্রাম হেরোইন সহ ১০০ বোতল কাশির সিরাপ উদ্ধার করল হিলি থানার পুলিস। শনিবার রাতে ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের ডাবরা এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে ঘটনায় তিন ব্যক্তিকে মাদক পাচারের অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

 আবহাওয়ার খামখেয়ালিপনায় হরিশ্চন্দ্রপুরে আগেভাগেই বোরো ধান ঘরে তুলতে তোড়জোড় শুরু করেছেন কৃষকরা

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: এবছর আবহাওয়ার খামখেয়ালিপনায় চাষিরা আগেভাগেই বোরো ধান কাটার তোড়জোড় শুরু করেছেন। জেলার হরিশ্চন্দ্রপুর-১ ও ২ ব্লকে জোরকদমে শুরু হয়েছে এই ধান কাটার কাজ। যখন তখন আবহাওয়ার পরিবর্তন চাষিদের আতঙ্কগ্রস্ত করে রেখেছে।
বিশদ

 ইসলামপুরে সকাল থেকেই বুথে বুথে চক্কর কাটলেন করিম ও বিজেপি প্রার্থী

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর উপনির্বাচনের প্রার্থীরা সারা দিন এলাকায় চরকিপাক খেলেন। এদিন সকালে বিজেপি প্রার্থী সৌম্যরূপ মণ্ডল স্ত্রী অর্পিতা মণ্ডলকে নিয়ে একসঙ্গে ভোট দিতে যান। ইসলামপুর হিন্দি এফপিএস ১৩৪ নম্বর বুথে ভোট দেন তাঁরা। 
বিশদ

 জলপাইগুড়ি শহরের ঘনবসতিপূর্ণ দেশবন্ধুপাড়ায় বৈশাখী মেলার আয়োজনকে ঘিরে বিতর্ক

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের ঘনবসতিপূর্ণ দেশবন্ধুপাড়ার মাঠে বৈশাখী মেলার আয়োজনকে ঘিরে বিতর্ক ছড়িয়েছে। মেলায় বসা শতাধিক দোকানের জঞ্জাল ও অস্থায়ী শৌচাগার থেকে বসতি এলাকায় দূষণ ছড়ানোয় বাসিন্দারা প্রচণ্ড ক্ষুব্ধ।
বিশদ

 প্রতিবেশীর শ্লীলতাহানি ঘিরে গীতালদহে দফায় দফায় সংঘর্ষ

  সংবাদদাতা, দিনহাটা: প্রতিবেশী মহিলার শ্লীলতাহানির অভিযোগ ঘিরে রবিবার দফায় দফায় সংঘর্ষে উত্তাল হয়ে ওঠে দিনহাটা থানার গীতালদহ। বাঁশ লাঠি নিয়ে একে অপরকে আক্রমণ করে। সংঘর্ষে দু’পক্ষের এক মহিলা সহ চারজন জখম হয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা ...

 নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: বুথ না ভারত-পাকিস্তান সীমান্ত! বাইরে থেকে বোঝার উপায় নেই। বালির বস্তা দিয়ে একেবারে বাঙ্কার বানিয়ে সশস্ত্র বাহিনী রয়েছে পাহারায়। যে কোনও সীমান্তে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেলা নির্বাচনী আধিকারিক এবং জেলা প্রশাসনের প্রস্তাব মতো ভোটকর্মীদের সুবিধার্থে তিনটি বিশেষ ট্রেন চালাল পূর্ব রেল। পূর্ব রেল সূত্রের খবর, এই বিশেষ ট্রেনগুলি চালিয়েছে শিয়ালদহ বিভাগ।  ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের ছাড়পত্র রয়েছে। এমনকী সরঞ্জাম কেনার জন্য বরাদ্দ টাকা এসে পড়ে রয়েছে। তবুও নিষিদ্ধ মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান ও বেআইনি মাদক চাষের বিরুদ্ধে নজরদারি চালাতে অত্যাধুনিক সরঞ্জাম কেনার কোনও উদ্যোগই নেই রাজ্যের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় বাধা কাটবে। বড়দের কথার মান্যতা দেওয়া দরকার। ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫০৬- ক্রিস্টোফার কলম্বাসের মৃত্যু
১৯০২- প্রজাতন্ত্র দেশ হিসেবে ঘোষণা কিউবার
১৯৩২- স্বাধীনতা সংগ্রামী বিপিনচন্দ্র পালের মৃত্যু
১৯৭৭- ভারতীয় মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়ার জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  May, 2019

দিন পঞ্জিকা

৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫০/৫৮ রাত্রি ১/২২। জ্যেষ্ঠা ৫৩/৪৭ রাত্রি ২/২৯। সূ উ ৪/৫৮/৩৩, অ ৬/৭/৩৬, অমৃতযোগ দিবা ৮/২৯ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/১ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৯ মধ্যে, বারবেলা ৬/৩৮ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ২/৫০ গতে ৪/২৯ মধ্যে, কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।
৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯, সোমবার, দ্বিতীয়া ৫১/৫৭/৫৯ রাত্রি ১/৪৫/৩০। জ্যেষ্ঠানক্ষত্র ৫৫/৩৮/০ রাত্রি ৩/১৩/৩০, সূ উ ৪/৫৮/১৮, অ ৬/৯/৩০, অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৬ গতে ১১/৫৬ মধ্যে ও ১/২২ গতে ২/৪৮ মধ্যে, বারবেলা ২/৫১/৪২ গতে ৪/৩০/৩৬ মধ্যে, কালবেলা ৬/৩৭/১২ গতে ৮/১৬/৬ মধ্যে, কালরাত্রি ১০/১২/৪৮ গতে ১১/৩৩/৫৪ মধ্যে। 
১৪ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
পর্ণশ্রীতে অসাবধানতাবশত গুলিবিদ্ধ কেন্দ্রীয় বাহিনীর জওয়ান 
অসাবধানতাবশত রাইফেল থেকে গুলি ছিটকে জখম হলেন কেন্দ্রীয় বাহিনীর এক ...বিশদ

12:56:06 PM

বিধানসভা উপনির্বাচন: বেলা ১২টা পর্যন্ত কান্দিতে ৩৯.৫৫ শতাংশ ও নওদায় ৩৯.২৫ শতাংশ ভোট পড়ল 

12:25:48 PM

ভাটপাড়ার আর্যসমাজ মোড়ে বোমাবাজি 

12:12:16 PM

বিধানসভা উপনির্বাচন: সকাল ১১টা পর্যন্ত কান্দিতে ৪২ শতাংশ ভোট পড়ল 

12:05:27 PM

হাওড়া স্টেশনে পাইপ ভেঙে জখম মহিলা 
হাওড়া স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ভেঙে পড়া পাইপের ঘায়ে জখম ...বিশদ

11:32:33 AM

কাঁকিনাড়ায় অবরোধ উঠল 
২ ঘণ্টারও বেশি সময় পর কাঁকিনাড়ায় রেল অবরোধ উঠল। এদিন ...বিশদ

10:15:45 AM