Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ডুয়ার্সে শিক্ষামূলক ভ্রমণে এসে
জিপসি উলটে ১২ জন ছাত্রী জখম 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার সকালে মাদারিহাটের জলদাপাড়া জাতীয় উদ্যানের সামনে ৩১সি জাতীয় সড়কে ট্রাকের ধাক্কায় জিপসি উলটে ১২ জন ছাত্রী জখম হয়েছেন। জখমরা সকলেই উত্তর ২৪ পরগণার একটি বেসরকারি বিএড কলেজের ছাত্রী। এদিন সকাল ৭ নাগাদ দুর্ঘনাটি ঘটে মাদারিহাট থানা সংলগ্ন জাতীয় সড়কের যুব আবাস মোড়ে। জখমদের উদ্ধার করে প্রথমে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জিপসি’র চালক চন্দন সরকার ও দু’জন ছাত্রীকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। বাকি ১০জন ছাত্রীকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরে সকলকে শিলিগুড়ির একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। জখমদের অধিকাংশের মাথায় ও মুখে চোট লেগেছে।
পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জখম ছাত্রীরা হলেন সায়নী ধর, দীপিকা দত্ত, চাঁদনি মহাজন, পর্ণা দে, রাখি সাহা, জয়তী পাল, পূর্বা দে, রিয়া বিশ্বাস, অপর্ণা বর্ধন ও রিম্পা দেবনাথ। জখমদের প্রত্যেকেরই বাড়ি উত্তর ২৪ পরগণার বনগাঁ, অশোকনগর, হাবড়া এলাকায়।
জয়গাঁর অতিরিক্ত পুলিস সুপার কুন্তল বন্দ্যোপাধ্যায় বলেন, দুর্ঘটনার পরেই ঘাতক ট্রাকটি পালিয়ে গিয়েছে। অবশ্য ট্রাকটির নম্বর পাওয়া গিয়েছে। ট্রাকটির সন্ধানে আশপাশের থানাগুলিকেও বলা হয়েছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ১১ মার্চ ওই বিএড কলেজের পড়ুয়াদের দলটি শিক্ষামূলক ভ্রমণে জলদাপাড়া এসেছিল। সেখানে ৭ জন শিক্ষক শিক্ষিকাও ছিলেন। বাকিরা সবাই ওই কলেজের পড়ুয়া। শিক্ষামূলক ভ্রমণে আসা দলটিকে দু’টি ভাগে মাদারিহাটের স্থানীয় দু’টি বেসরকারি লজে ছিল ।
ওই বেসরকারি বিএড কলেজের এক শিক্ষক শংকর মালাকার বলেন, শুক্রবারই ছিল শিক্ষামূলক ভ্রমণের শেষ দিন। এদিন সকালে জঙ্গলে কার সাফারি করে বিকালের ট্রেনে আমাদের কলকাতা ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষামূলক ভ্রমণে এসে বাড়ি ফিরে যাওয়ার আগে যে এমন দুর্ঘটনায় পড়তে হবে তা ভাবতে পারছি না। জখম এক ছাত্রী চাঁদনি মহাজন হাসপাতালের বেডে শুয়ে বলেন, আমরা কলেজ থেকে শিক্ষামূলক ভ্রমণে জলদাপাড়া গিয়েছিলাম। হোটেলে ফেরার জন্য সকাল ৭টা নাগাদ মাদারিহাটের থানার সামনে আমরা কয়েকজন জাতীয় সড়কের পাশে দাঁড়িয়েছিলাম। সেই সময় হঠাৎই একটি জিপসিকে ট্রাকটি ধাক্কা দেয়। জিপসি’র ধাক্কায় আমরা রাস্তার পাশে পড়ে যাই। আচমকা ধাক্কায় চারদিকে তখন অন্ধকার দেখছিলাম।
পর্যটন দপ্তর সূত্রে জানা গিয়েছে, শিক্ষামূলক ভ্রমণে আসা ওই পড়ুয়ার দলটি এদিন ১০টি কমার্শিয়াল জিপসি নিয়ে বিভিন্ন দলে ভাগ হয়ে ভোর সাড়ে পাঁচটার সময় জলদাপাড়া জাতীয় উদ্যানের জঙ্গলে সাফারিতে বেরিয়েছিল। সকাল ৭টা নাগাদ ছয় জন পড়ুয়া বোঝাই প্রথম জিপসি জঙ্গল থেকে বেরিয়ে মাদারিহাট থানা সংলগ্ন যুব আবাস মোড়ে জাতীয় সড়কে উঠছিল। পিছনে ছিল বাকি জিপসিগুলি। প্রথম জিপসিটি জাতীয় সড়কে উঠতেই হাসিমারার দিক থেকে আসা ট্রাকটি ওই জিপসিতে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। জিপসিটির সামনের দিক একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। ট্রাকের ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ে চালক চন্দন সরকার ও ছয় পড়ুয়া জখম হন।  
16th  March, 2019
এইমসের ফাঁদে পা দেবেন না, দশ বছরে কিছু করেনি বিজেপি: দেব

২৪ ঘণ্টাতেই পাল্টা। মঙ্গলবার চাকুলিয়ায় এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফের জিতলে রায়গঞ্জে এইমস করার গাজর ঝুলিয়ে দিয়েছিলেন তিনি। বুধবার তাঁকে পাল্টা দিলেন তৃণমূলের বিদায়ী সাংসদ অভিনেতা দেব
বিশদ

তীব্র দাবদাহে পর্যটকশূন্য গজলডোবার ঝুলন্ত সেতু

বুধবার দুপুর আর পাঁচটা দিন থেকে অনেকটা আলাদা। জনপ্রিয় পর্যটনস্থল গজোলডোবায় সেই চেনা ভিড় নেই। অথচ মাসখানেক আগেও ভিড় উপচে পড়ত এখানে। ছবি বদলের সৌজন্যে চাঁদিফাটা গরম। এর জেরে মাথায় হাত পড়েছে ব্যবসায়ীদের। 
বিশদ

ভোট মিটতেই অবৈধ দোকান ভেঙে নালার দখল হটাল কোচবিহার পুরসভা

ভোট মিটতেই অ্যকশনমুডে কোচবিহার পুরসভা। বুধবার সকালে রাসমেলা মাঠ সংলগ্ন নিকাশি নালার উপর অবৈধভাবে তৈরি দু’টি দোকান ভেঙে দেন পুরকর্মীরা। এরআগে অবৈধ নির্মাণ হটিয়ে দেওয়ার জন্য পুরসভা নির্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়েছিল।
বিশদ

বৃষ্টির দেখা নেই, চা গাছে পোকার উপদ্রব শুরু, ঘোর চিন্তায় চাষিরা

ছ’মাসের একটা দীর্ঘ বিরতির পর গত মাসে দিন দু’য়েক বৃষ্টির দেখা মেলে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তারপরও বৃষ্টির চাহিদা মেটেনি। কিন্তু গত একমাস সেভাবে বৃষ্টির দেখা না পেয়ে ফের প্রবল জলসঙ্কটের মুখোমুখি উত্তরের চা বাগানগুলি
বিশদ

সংখ্যালঘু এলাকায় ঘুরে প্রচার শেষ করলেন বিপ্লব ও সুকান্ত

ভোট প্রচার শেষ। বুধবার শেষদিনে সংখ্যালঘু এলাকায় জোর প্রচার করলেন বিপ্লব মিত্র ও সুকান্ত মজুমদার। ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোট বালুরঘাট কেন্দ্রে। শেষ দিনে বিজেপির রাজ্য সভাপতি ও  রাজ্যের মন্ত্রীর প্রচার মূলত আটকে থাকল গঙ্গারামপুর মহকুমায়
বিশদ

বিরোধীকে ঘায়েল করতে ‘ডামি’ কৌশল মালদহে

মালদহের দুটি আসনেই এবার ‘ডামি’ প্রার্থী দিয়ে বিপক্ষ শিবিরকে জব্দ করার কৌশল নিয়েছে প্রথম সারির রাজনৈতিক দলগুলির একাংশ।
‘ডামি’ প্রার্থী দাঁড় করানোর ক্ষেত্রে জাতপাতের বিষয়টিও দেখা হয়েছে বলে অভিযোগ।
বিশদ

সামসি কলেজে যোগ-চর্চা

মালদহের সামসি কলেজের রক্তকরবী হলে বুধবার যোগ সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি কলেজের এনএসএস ইউনিট-২, ভারতীয় যোগ অ্যাসোসিয়েশন এবং যোগ স্পোর্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের যৌথ উদ্যোগে আয়োজিত হয়
বিশদ

শেষ দিনে নকল ইভিএম নিয়ে বাড়ি বাড়ি তৃণমূল, বিজেপি

কোন বোতাম টিপতে হবে নকল ইভিএমে সেই পদ্ধতি দেখিয়ে প্রচার শেষ করল বিজেপি ও তৃণমূল। ইটাহার বিধানসভা জুড়ে শাসক, বিরোধী শিবির সাধারণ মানুষের সামনে তুলে ধরল দলের গ্যারান্টি কার্ড।
বিশদ

ময়নাগুড়িতে গরমে বাড়ছে পেটের রোগ, হাসপাতালে ভিড়

তাপমাত্রার পারদ চড়তেই অহরহ অসুস্থ হয়ে পড়েছেন অনেকে। প্রতিদিনই ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে শতাধিক রোগী আসছেন। বুধবার পর্যন্ত সেখানে ভর্তি প্রায় ২০ জন। এই পরিস্থিতিতে দোসর হয়েছে ডেঙ্গু। বিশদ

জলপাইগুড়িতে স্ট্যান্ডে পার্ক করা বাসের কাচ ভাঙচুর করল দুষ্কৃতীরা

রাতের অন্ধকারের সুযোগ নিয়ে স্ট্যান্ডে থাকা বাসের যন্ত্রাংশ চুরি যাওয়ার ঘটনা আগেও ঘটেছে। এবার ভাঙা হল বাসের কাচ। ঘটনাটি জলপাইগুড়ি মিউনিসিপ্যালেটি মার্কেট সংলগ্ন জলপাইগুড়ি-শিলিগুড়ি বাসস্ট্যান্ডে।
বিশদ

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে স্পর্শকাতর বুথ দু’শোর বেশি

রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে স্পর্শকাতর বুথ দু’শোর বেশি। এই কেন্দ্রের জন্য মোতায়েন থাকছে ১১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। জেলা প্রশাসন সূত্রে খবর, রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ২১০টি স্পর্শকাতর বুথের মধ্যে ইসলামপুর মহকুমায় ১১১টি
বিশদ

প্রচারে বেরিয়ে বরকে আর্শীবাদ করলেন মোস্তাক আলম, জোর প্রচার প্রসূনেরও

মালদহ উত্তরে ৭ মে তৃতীয় দফায় লোকসভা ভোট। ভোট যতই এগিয়ে আসছে ততই সুর চড়াচ্ছে রাজনৈতিক দলগুলি। পাল্লা দিয়ে বাড়ছে গরমও। বুধবার কাঠফাটা রোদে সকাল থেকে দিনভর রতুয়া ১ ও ২ ব্লক এলাকা ঘুরে ঘুরে জনসংযোগ সারলেন উত্তর মালদহের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় ও বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম।
বিশদ

কংগ্রেসে যোগ

বিভিন্ন দল থেকে এদিন মালদহে অনেকে কংগ্রেসে যোগদান করেন। এদিন বিকেলে জেলা কংগ্রেস কার্যালয় হায়াত ভবনে যোগদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। নবাগতদের হাতে দলের পতাকা তুলে দেন জেলা কংগ্রেস সভাপতি তথা দক্ষিণ মালদহ কেন্দ্রের বিদায়ী সাংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালু)
বিশদ

৭৩ কোম্পানি এবং ৩ হাজার পুলিসে কাল ভোট বালুরঘাটে

বালুরঘাট লোকসভা কেন্দ্রে প্রচারের দিন শেষ। বুধবার সন্ধ্যা ছ’টা পর্যন্ত শেষ প্রচার ছিল। প্রচার শেষে সাংবাদিক সম্মেলন করলেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক বিজিন কৃষ্ণা এবং পুলিস সুপার চিন্ময় মিত্তাল। কীভাবে ভোট নেওয়া হবে, ভোট পরিচালনার নিয়ম কী, কেন্দ্র বাহিনী কত থাকবে- যাবতীয় বিষয় উপস্থাপন করেন আধিকারিকরা ।
বিশদ

Pages: 12345

একনজরে
৫ কোটি টাকা ‘তোলা’ চেয়ে নতুন জঙ্গি সংগঠন কেএলও (কোচ ন্যাশনালিস্ট) এবার সরাসরি হুমকি চিঠি দিল রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহকে। ...

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে ...

কলকাতা বেলেঘাটার বাসিন্দা গণেশ দাসকে খুনের ঘটনায় বুধবার উদ্ধার হল কিছু হাড়গোড়। জয়পুর থানার পুলিস জানিয়েছে, গাইঘাটা খাল থেকে ফিমার, কোমরের সহ সাতটি হাড় উদ্ধার হয়েছে। মৃতদেহটি জলে ডুবিয়ে রাখতে ব্যবহৃত বস্তা, দড়িও উদ্ধার করা হয়েছে। ...

ভ্লাদিমির পুতিনের অন্যতম সমালোচক তথা বিরোধী নেতা আলেক্সেই নাভালনি গত ১৬ ফেব্রুয়ারি মারা যান। জেলের ভিতর সেই মৃত্যু নিয়ে দেশে ও আন্তর্জাতিক ক্ষেত্রে নিন্দার মুখে পড়েছেন পুতিন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিমাসূত্রে ধনাগম হতে পারে। প্রেম-প্রণয়ে আনন্দ। কাজকর্মে অগ্রগতি ও সুনাম। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব  ম্যালেরিয়া দিবস
১৮৫৯: সুয়েজ খাল খননের কাজ শুরু হয়
১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৩.৯২ টাকা
পাউন্ড ১০২.৫৫ টাকা ১০৫.১৬ টাকা
ইউরো ৮৮.০৫ টাকা ৯০.৪৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ ৩/৫৫ দিবা ৬/৪৬। বিশাখা নক্ষত্র ৫৩/০ রাত্রি ২/২৪। সূর্যোদয় ৫/১২/১৫, সূর্যাস্ত ৫/৫৭/০। অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৫১ মধ্যে। বারবেলা ২/৪৬ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে। 
১২ বৈশাখ, ১৪৩১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪। প্রতিপদ প্রাতঃ ৫/৪৪। বিশাখা নক্ষত্র রাত্রি ১/২৮। সূর্যোদয় ৫/১৩, সূর্যাস্ত ৫/৫৮। অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫০ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ১০/১৫ গতে ১২/৫১ মধ্যে। কালবেলা ২/৪৭ গতে ৫/৫৮ মধ্যে। কালরাত্রি ১১/৩৬ গতে ১/০ মধ্যে। 
১৫ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: গুজরাতকে ৪ রানে হারাল দিল্লি

24-04-2024 - 11:27:04 PM

আইপিএল: ১৩ রানে আউট সাই কিশোর, গুজরাত ২০৬/৮ (১৯ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:18:57 PM

আইপিএল: ৫৫ রানে আউট ডেভিড মিলার, গুজরাত ১৮১/৭ (১৭.৩ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:08:30 PM

আইপিএল: ২১ বলে হাফসেঞ্চুরি ডেভিড মিলারের, গুজরাত ১৭৭/৬ (১৭ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 11:05:47 PM

আইপিএল: ৪ রানে আউট রাহুল তেওতিয়া, গুজরাত ১৫২/৬ (১৬ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:58:15 PM

আইপিএল: ৮ রানে আউট শাহরুখ খান, গুজরাত ১৩৯/৫ (১৪.১ ওভার) টার্গেট ২২৫

24-04-2024 - 10:49:17 PM