Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে অনলাইন ওপিনিয়ন পোলে ভোটের প্রচার জমে উঠেছে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: লোকসভা ভোটের দামামা বাজতেই মালদহে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে অনলাইন ওপিনিয়ন পোলের মাধ্যমে দলীয় প্রার্থীদের জনসমর্থন যাচাই করছে বিভিন্ন দলের কর্মী সমর্থকরা। শাসক-বিরোধী সকলেই ভোটের হাওয়া তুলতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটকে হাতিয়ার করেছে। বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ওপিনিয়ন পোলের মাধ্যমে দলীয় প্রার্থীদের সমর্থনে ভোট চাওয়া হচ্ছে। এবার লোকসভা ভোটে আপনি কাকে ভোট দেবেন, এনিয়ে ভোটদানের পাশাপাশি মতামত চাওয়া হচ্ছে। ইভিএমে ভোট দেওয়ার আগে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে অনলাইনে এই পোল শুরু হওয়ায় অনেকের মধ্যেই কৌতূহল তৈরি হয়েছে। মালদহে তৃণমূল-বিজেপি দু’দলই এধরনের প্রচারে সক্রিয় রয়েছে। দু'দলই বিভিন্নভাবে ওপিনিয়ন পোল তৈরি করে অনলাইনে তাদের জনমত পরখ করে নিচ্ছে। সোশ্যাল সাইটে তারা পরস্পর বিরোধী জনমতও তৈরি করছে। অনলাইন যুদ্ধে কংগ্রেস সিপিএম’ও সক্রিয় হয়ে উঠেছে। মালদহের নির্বাচন আধিকারিক অতিরিক্ত জেলাশাসক অশোক কুমার মোদক বলেন, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এধরনের পোল বা প্রচার নিয়ে কোনও নিষেধাজ্ঞা নেই। জেলা তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি দুলাল সরকার(বাবলা) বলেন, ইতিমধ্যে আমাদের বিভিন্ন টিম কাজ শুরু করে দিয়েছে। তারা নিজেদের মতো করে জনমত তৈরি করছে। সোশ্যাল সাইট ঘাঁটলে বোঝা যাবে তৃণমূলের কতটা জনপ্রিয়তা রয়েছে।
মালদহ জেলা বিজেপি’র সভাপতি সঞ্জিত মিশ্র বলেন, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে অনলাইন ভোটিং নিয়ে আমাদের আলাদা টিম রয়েছে। তারা সক্রিয়ভাবে সোশ্যাল সাইটে প্রচার চালাচ্ছে। ভোটের ময়দান হোক অথবা সোশ্যাল সাইট কোনোটাতেই আমাদের কেউ পরাস্ত করতে পারবে না। অনলাইন ওপিনিয়ন পোল ও ভোটিংয়ের শতকরা হিসেব দেখলেই সব স্পষ্ট হয়ে যাবে। লোকসভা নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকেই মালদহে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক, হোয়াটসঅ্যাপে বিভিন্ন গ্রুপে অনলাইন ভোটিং যুদ্ধ শুরু হয়েছে। মোবাইলে সোশ্যাল সাইট খুললেই তৃণমূল বিজেপি সহ বিভিন্ন রাজনৈতিক দলগুলির অনলাইন ওপিনিয়ন পোল ভেসে উঠছে। তাতে রাজনৈতিক দলের প্রতীক চিহ্ন ছাড়াও নেতা-নেত্রীদের ছবি রাখা হচ্ছে। আপনি যাকে ভোট দিতে চাইছেন প্রতীক বা ছবির ওপর স্ক্রিন টাচ করলেই ভোট পোল হয়ে যাবে। তাতে শতকরা হিসাব চলে আসছে। অর্থাৎ কোন দল কত পার্সেন্ট ভোট পেয়েছে সেই হিসেব স্পষ্ট হয়ে যাচ্ছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শাসক-বিরোধী সকলেই একে অপরকে টেক্কা দিচ্ছে। এর পাশাপাশি বিভিন্নভাবে ছবি এডিট করে এই চিহ্নে ভোট দিন বলেও অনলাইনে প্রচার চলছে। এনিয়েও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে শাসক-বিরোধী তর্জা জমে উঠেছে।  
16th  March, 2019
হবিবপুরের সব বুথে থাকছে কেন্দ্রীয় বাহিনী,
বড় গণ্ডগোলের আশঙ্কা করছে না কোনও দল 

সংবাদদাতা, মালদহ: আজ হবিবপুর বিধানসভার উপনির্বাচন। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার সব রকম উদ্যোগই নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। চার প্রধান রাজনৈতিক দল— তৃণমূল কংগ্রেস, বিজেপি, সিপিএম এবং কংগ্রেসও আজ বড় কোনও হিংসা বা রক্তপাতের আশঙ্কা করছে না।  
বিশদ

চাঁচলে আগুনে পুড়ে গেল ৪টি বাড়ি 

বিএনএ, মালদহ: ফের মালদহের চাঁচলে আগুন লেগে চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেল। শুক্রবার রাতে মালদহের চাঁচলের গঙ্গাদেবী এলাকায় ওই আগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার বাসিন্দা আমজাদ আলির গোয়ালঘর থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।  
বিশদ

আজ ইসলামপুর উপনির্বাচনে পাঁচ প্রার্থীর
ভাগ্য নির্ধারণ করবেন প্রায় দুই লক্ষ ভোটার 

সংবাদদাতা, ইসলামপুর: আজ রবিবার ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে পাঁচ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। এঁরা হলেন তৃণমূল কংগ্রেসের আব্দুল করিম চৌধুরী, কংগ্রেসের মুজাফ্ফর হুসেন, সিপিএম তথা বামফ্রন্টের শান্তিপ্রকাশ গুহ নিয়োগী ওরফে স্বপন গুহ নিয়োগী, বিজেপির ডাঃ সৌম্যরূপ মণ্ডল ও ইন্ডিয়ান ডেমোক্রেটিক পিপলস পার্টি প্রার্থী মহম্মদ তবিবুর রহমান। 
বিশদ

৫৯টি নারায়ণী মুদ্রার খোঁজ নেই, প্রশাসনের দ্বারস্থ এএসআই 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া নারায়ণী মুদ্রার খোঁজ করছে ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (এএসআই)। সংস্থার আধিকারিকদের দাবি, সিদ্ধেশ্বরীতে বিগত দিনে ৫৯টির মতো নারায়ণী মুদ্রা পাওয়া গিয়েছিল। সেগুলি কোচবিহারে পুলিস ও প্রশাসনের হেফাজতে ছিল।  
বিশদ

কালবৈশাখীর তাণ্ডবে সাহাপুরে ক্ষতিগ্রস্ত ২০০টি
পরিবারের তালিকা তৈরি করল পঞ্চায়েত 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার বিকেলে আচমকা কালবৈশাখীর তাণ্ডবে জেরে পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের ২০০টি পরিবারের ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করল পঞ্চায়েত কতৃপক্ষ। ইতিমধ্যে পঞ্চায়েত অফিসে ক্ষয়ক্ষতির ক্ষতিপূরণ চেয়ে ১১০টি আবেদনপত্র জমা পড়েছে।  
বিশদ

একদা বামদুর্গে এবার উপনির্বাচনে সামনে আসছে তৃণমূল, বিজেপি’র লড়াই 

অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: বামদূর্গ হবিবপুরে আজ, রবিবারের উপনির্বাচন মূলত তৃণমূল কংগ্রেস ও বিজেপি’র ক্ষমতা দখলের লড়াই। অন্তত পরিবেশ পরিস্থিতির বিচারে তেমনটাই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল। এমনিতে অবশ্য চার রাজ্যব্যাপী স্বীকৃত দলের সঙ্গে আরও চারজন মিলিয়ে মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।  
বিশদ

ইসলামপুরে পোলিং এজেন্ট সামলাতেই ব্যস্ত থাকল রাজনৈতিক দলগুলি 

সংবাদদাতা, ইসলামপুর: বাইরে প্রচার শেষ হয়েছে শুক্রবার বিকেলেই। শনিবার ভোটের ২৪ ঘণ্টা আগে দিনভর বিভিন্ন রাজনৈতিক দলগুলি তাদের পোলিং এজেন্ট ঠিক করা ও তাদের নির্বাচনী সরঞ্জাম দিতেই ব্যাস্ত থাকে ইসলামপুরে। কোন এলাকায় প্রচারে খামতি থাকল, কোথায় কেমন সাড়া পাওয়া গেল এনিয়েও চর্চা হয়। 
বিশদ

পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ ২জওয়ানের পরিবারকে
আর্থিক সাহায্য শিলিগুড়ি ট্যাক্সেশন বার অ্যাসোসিয়েশনের 

সংবাদদাতা, শিলিগুড়ি: কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ সিআরপিএফ জওয়ান বাবলু সাঁতরা ও সুদীপ বিশ্বাসকে শ্রদ্ধা জ্ঞাপনের পাশাপাশি শনিবার তাঁদের পরিবারের হাতে আর্থিক সাহায্যও তুলে দিল শিলিগুড়ি ট্যাক্সেশন বার অ্যাসোসিয়েশন।  
বিশদ

মালদহে ভিটামিন -এ অয়েলের সংকট, শিশুদের নিয়ে উদ্বেগে অভিভাবকরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলাজুড়ে শিশুদের ভিটামিন-এ অয়েলের সংকট দেখা দিয়েছে। অভিযোগ, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র, অঙ্গনওয়াড়ি কেন্দ্র, উপ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের দৃষ্টিশক্তি ও পুষ্টির জন্য অত্যন্ত প্রয়োজনীয় ভিটামিন-এ অয়েল পাওয়া যাচ্ছে না।  
বিশদ

কানাইয়া করিমের যুগলবন্দি সাফল্য
আনবে ইসলামপুরে আশায় শাসকদল 

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: এবারের উপনির্বাচনে করিম-কানাইয়ার যুগলবন্দি ইসলামপুরের রাজনীতিতে নতুন সুর তুলেছে। প্রচারের পুরো পর্বে তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরীর সঙ্গে সঙ্গে ঘুরেছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল। 
বিশদ

আলিপুরদুয়ার পুরসভা নির্বাচনের প্রার্থী বাছাই শুরু বিজেপির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভা ভোটের জন্য বিজেপি প্রতিটি ওয়ার্ড থেকে সম্ভাব্য প্রার্থী হিসাবে চার-পাঁচ জনের নামের তালিকা সংগ্রহ করছে। এখনও পুরভোটের তারিখ ঘোষণা না হলেও ইতিম঩ধ্যে এনিয়ে তোড়জোড় শুরু করে দিয়েছে বিজেপি। 
বিশদ

কোচবিহার রাষ্ট্রীয় গ্রন্থাগারে প্রশিক্ষণ নিয়ে সফল ২৫ জন

 

বিএনএ, কোচবিহার: ডব্লুবিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় কোচবিহার থেকে ২৫ জন সফল হয়েছেন। তাঁরা কোচবিহার রাষ্ট্রীয় গ্রন্থাগারে প্রশিক্ষণ নিতেন। জেলাশাসক কৌশিক সাহার তত্ত্বাবধানে এখানে কর্মপ্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হয়।  
বিশদ

হেমতাবাদে গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য 

সংবাদদাতা, রায়গঞ্জ: এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধারে উত্তর দিনাজপুরের হেমতাবাদের পূর্বপাড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ওই গৃহবধূর পরিবারের অভিযোগ তাঁদের মেয়েকে খুন করে ঝুলিয়ে দিয়েছে তার স্বামী। শনিবার সকালে এঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের পূর্বপাড়া এলাকায়। 
বিশদ

চাঁচলে মদের ঠেকে অভিযান চালিয়ে গ্রেপ্তার ২

 

বিএনএ, মালদহ: মালদহের চাঁচল থানার পুলিস শুক্রবার মদের ঠেকে অভিযান চালিয়ে দু’জনকে গ্রেপ্তার করেছে। বেআইনি মদের ঠেক থেকে প্রায় ৬০ বোতল দেশি মদ বাজেয়াপ্ত হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে পুলিস রাতে চাঁচলের খরবা দাসপাড়ায় অভিযান চালায়। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম অর্জুন দাস ও ভীম দাস।  
বিশদ

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, পাটনা, ১৮ মে: বাংলার ভোট নিয়ে উৎসাহ তুঙ্গে পড়শি রাজ্য বিহারে। বেজায় উৎসাহী বিহারের প্রায় প্রতিটি রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে আম-আদমি। এবারের লোকসভা ভোটে তৃণমূল সত্যিই ৪২-এ ৪২টি আসন পাবে নাকি, বিজেপি তাদের দাবি মতো ২৩টির ...

 কলম্বো, ১৮ মে (পিটিআই): ইস্টার হামলার প্রেক্ষিতে শ্রীলঙ্কাকে ‘জেহাদি সন্ত্রাসবাদে’র বিপদ মোকাবিলায় পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারত। কলম্বোয় ভারতীয় হাই কমিশনের তরফে একটি বিবৃতিতে একথা জানানো হল। ইস্টার সানডের ওই হামলায় প্রায় ২৬০ জনের মৃত্যু হয়েছিল। নিহতদের মধ্যে ছিলেন ১১ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পালিত হল আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের প্রতিষ্ঠাতা ও সঙ্ঘগুরু শ্রী শ্রী আনন্দমূর্তিজির ৯৮ তম জন্মবার্ষিকী। শনিবার দিনটিকে মহাসমারোহে উদ্যাপন করা হয় আনন্দমার্গ প্রচারক সঙ্ঘের তরফে।  ...

সংবাদদাতা, ধনেখালি: মাঠের মাঝে সরু ঢালাই রাস্তার পাশে দাঁড়িয়ে আছে আস্ত একটা শীততাপ নিয়ন্ত্রিত ভলভো বাস। হঠাৎ দেখে অবিকল বাসের মতো লাগলেও আদতে এটা অঙ্গনওয়াড়ি স্কুল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকট বন্ধু দ্বারা বিশ্বাসঘাতকতা। গুরুজনের স্বাস্থ্যহানি। মামলা-মোকদ্দমায় পরিস্থিতি নিজের অনুকূলে থাকবে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝিতে সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮: লেখক মানিক বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৪: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় লেখক রাসকিন বন্ডের জন্ম
১৯৩৮: অভিনেতা গিরীশ কারনাডের জন্ম
১৯৫৮: ঐতিহাসিক স্যার যদুনাথ সরকারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৩ টাকা ৭১.১২ টাকা
পাউন্ড ৮৮.২৮ টাকা ৯১.৫৩ টাকা
ইউরো ৭১.১০ টাকা ৮০.০৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  May, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫১/৫০ রাত্রি ১/৪৩। অনুরাধা ৫২/৫১ রাত্রি ২/৭। সূ উ ৪/৫৮/৫৪, অ ৬/৭/০, অমৃতযোগ দিবা ৬/৪৫ গতে ৯/২২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৭/৩৩ মধ্যে পুনঃ ১০/২৭ গতে ১২/৩৮ মধ্যে, বারবেলা ৯/৫৫ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ১২/৫৫ গতে ২/১৬ মধ্যে। 
৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯, রবিবার, প্রতিপদ ৫২/২৬/৫২ রাত্রি ১/৫৭/৩২। অনুরাধানক্ষত্র ৫৪/১৭/৫৬ রাত্রি ২/৪১/৪৭, সূ উ ৪/৫৮/৪৭, অ ৬/৮/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪২ গতে ৯/২২ মধ্যে ও ১২/২ গতে ২/৪২ মধ্যে এবং রাত্রি ৭/৪০ মধ্যে ও ১০/৩২ গতে ১২/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৫/৫ গতে ১১/৩৩/৫১ মধ্যে, কালবেলা ১১/৩৩/৫১ গতে ১/১২/৩৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৫/৫ গতে ২/১৬/১৯ মধ্যে। 
মোসলেম: ১৩ রমজান 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভোট দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 
 ভোট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী তথা ...বিশদ

04:37:00 PM

পুলিসের পোশাকে ছাপ্পার অভিযোগ, ধৃত নকল পুলিস 
অর্থের বিনিময়ে পুলিসের পোশাক পরে ছাপ্পার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা ...বিশদ

04:15:09 PM

ভোট দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র 

04:09:17 PM

ভোট দিলেন সৌরভ গাঙ্গুলি

04:08:31 PM

 ভোট দিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

04:07:03 PM

কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগে নিউ টাউন থানায় ধর্না বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের

04:01:41 PM