Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বামফ্রন্ট-কংগ্রেসের জোট নিয়ে জটিলতা
রায়গঞ্জে সিপিএমের নামে ভোট চাইতে পারব না: মোহিত

কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা, ইসলামপুর: এবার ভোটে রায়গঞ্জ আসনে নিষ্ক্রিয় থাকবে জেলা কংগ্রেস। হাইকমান্ড এই আসনটি সিপিএমকে ছেড়ে দেওয়ায় তারা বেজায় চটেছে।
উত্তর দিনাজপুরের জেলা সভাপতি মোহিত সেনগুপ্ত বৃহস্পতিবার পরিষ্কার বলে দেন, এবার ভোটে আমাদের কোনও কাজ নেই। সিপিএমকে ভোট দিতে বলতে পারব না। ওদের হয়ে কাজও করতে পারব না। জোটের ফর্মূলার আগেই সিপিএম রায়গঞ্জ ও মুর্শিদাবাদ দু’টি সিট নিয়ে নিল। ওরা রায়গঞ্জ ও মুর্শিদাবাদের আসন জোর করে নিয়েছে। দুই জায়গাতেই ওরা হারবে। রায়গঞ্জ আসন কংগ্রেসের। গত নির্বাচনে ১৬২০ ভোটে কং প্রার্থী হেরেছেন। সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম সোশ্যাল মিডিয়ায় বলেছেন কংগ্রেস ক্ষয়িষ্ণু হয়ে গিয়েছে, কংগ্রেসের কিছু নেই। কংগ্রেসের কিছু আছে কি না আছে, সেটা ভোটে তিনি প্রমাণ পেয়ে যাবেন। সিপিএম, তৃণমূল এবং বিজেপিকে বাদ দিয়ে মানুষ ভোট দেবে। কিংবা নোটায় ভোট দেবে।
এদিকে জেলা কংগ্রেস সভাপতির এই বক্তব্যে লালপার্টির শিবির অনেকটাই মুষড়ে পড়েছে। সিপিএমের পলিটব্যুরো সদস্য তথা রায়গঞ্জ কেন্দ্রের প্রার্থী সেলিম বলেন, রায়গঞ্জ আসনে সমঝোতা হয়েছে। কংগ্রেস নেতৃত্ব বলেছে প্রার্থী দেবে না। এরপরে কী হবে না হবে আলোচনা করে ঠিক হবে।
রায়গঞ্জে সিপিএম প্রার্থী দিয়ে দেওয়ায় জেলা কংগ্রেস সভাপতিই শুধু নন, কংগ্রেসের অন্যান্য নেতা-কর্মীরাও হতাশ, ক্ষুব্ধ। এনিয়ে প্রকাশ্যেই তাঁরা বলছেন, এই আসন প্রিয়দার, গোলাম ইয়াজদানির। এখানে সিপিএমের হয়ে প্রচার করলে তাঁদের অসম্মান করা হয়। রাজনৈতিক সৌজন্যতা সবদলের প্রতিই থাকবে। কিন্তু লড়াইয়ের ময়দানে সকলকে সঙ্গে নেওয়া যায় না। কংগ্রেসের চাকুলিয়া ব্লক কংগ্রেসের সভাপতি তথা জেলা কংগ্রেসের অন্যতম সদস্য মহম্মদ মোস্তাফারও এককথা, রায়গঞ্জ আসন কংগ্রেসের। যে প্রিয়রঞ্জন দাশমুন্সি তাঁর একক প্রচেষ্টায় জেলাটাকে উন্নয়নের দিকে নিয়ে গেলেন তাঁর প্রয়াণের পর তাঁর উত্তরসূরী হিসেবে দীপা দাশমুন্সি এখানে আছেন। তারপরেও এআইসিসি বা প্রদেশ কংগ্রেস আসনটি সিপিএমের কাছে দানপত্র করে দেবে তা আমরা ভাবিনি। কংগ্রেসীরা কেন, জেলার কোনও মানুষই এই সিদ্ধান্ত মেনে নেবে না।
দুই দলের আসন সমঝোতার পরে কংগ্রেসের এই অবস্থানে জেলা রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই সিপিএম নির্বাচনের প্রচার শুরু করেছে। দলের প্রার্থীপদ না পেয়ে কংগ্রেসের জেলা নেতৃত্ব সহ নিচুতলার কর্মীরাও প্রদেশ কংগ্রেসের উপরে ক্ষুব্ধ হয়ে আছে। তাঁরা বলেন, গত নির্বাচনে কংগ্রেস প্রার্থী খুবই সামান্য ভোটে হেরেছিলেন। এবার জেতার সুযোগ ছিল। এই জেলা থেকে কংগ্রেসের অনেক বড় বড় নেতা এমপি হয়েছেন। প্রিয়রঞ্জন দাশমুন্সি এই জেলা থেকে নির্বাচিত হয়ে কেন্দ্রে মন্ত্রী হয়েছিলেন। তিনি জেলায় কংগ্রেসের শক্ত ঘাঁটি তৈরি করেন। এখনও মানুষ প্রিয়রঞ্জনের নামে আবেগে ভাসে। রায়গঞ্জে এইমসের ধাঁচে হাসপাতাল করার উদ্যোগ নিয়েছিলেন তিনি। এখানে কংগ্রেস প্রার্থী দেবে না এটা মানা যায় না।
যদিও রাজনৈতিক মহলের একাংশ বলছে, তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতায় আসার পরে দলবদলের হাওয়াতে জেলায় কংগ্রেসের অনেক নেতা-কর্মী দল বদল করেছে। নির্বাচিত সদস্যরাও দলবদল করে তৃণমূল শিবিরে যোগ দিয়েছেন। এবার পঞ্চায়েত নির্বাচনেও দলের ভালো ফল হয়নি। এমতাবস্থায় লোকসভা নির্বাচনে দীপা দাশমুন্সিকে প্রার্থী করে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিল জেলা কংগ্রেস। হাইকমান্ড সেই আশায় জল ঢেলে দিয়েছে। এতেই জেলা কংগ্রেসের সবস্তরের কর্মীরাই চটেছেন। তাঁরা গোঁ ধরে আছেন হাজার অনুরোধ, নির্দেশেও সিপিএমের হয়ে প্রচারে তারা যাবে না।
মোহিতবাবুকে প্রশ্ন করা হয়েছিল নেতৃত্ব যদি নির্দেশ দেয় সেলিমের হয়ে কাজ করতে, তা হলে কী করবেন? তাঁর সোজাসাপ্টা জবাব,আমাদের কথা নেতারা শোনেননি। আমাদের কথা শুনলে তো আমরা ওনাদের কথা শুনব। আমরা তৃণমূলের বিরুদ্ধে লড়াই করে মার খাব, জেল খাটব। তখন তো নেতারা কেউ আসেননি!
15th  March, 2019
আজ গাজোল থেকে শুরু মৌসমের রোড শো 

বিএনএ, মালদহ: আজ, মঙ্গলবার মালদহের গাজোল থেকে রোড শো শুরু করছেন উত্তর মালদহের তৃণমূল কংগ্রেস প্রার্থী মৌসম নুর। গাজোলের অন্তত তিনটি পঞ্চায়েত এলাকার প্রত্যেকটি বুথে প্রার্থী রোড শো করে সরাসরি জনসংযোগ করবেন। 
বিশদ

দীপাই রায়গঞ্জে প্রার্থী?

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা আসনে দীপা দাশমুন্সিই কংগ্রেস প্রার্থী হতে চলেছেন। এরফলে জেলা কংগ্রেস শিবিরে একটি দীর্ঘপ্রতীক্ষার অবসান হল। বামেদের সঙ্গে আসন সমঝোতা নিয়ে টানাপোড়েনের কারণে রায়গঞ্জ লোকসভা আসনে কংগ্রেস প্রার্থী দিতে পারবে কি না তা নিয়ে কিছুদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছিল।
বিশদ

বিজেপি সহ বিরোধীদের করলার রস খাইয়ে আপ্যায়নের পরামর্শ রবির 

বিএনএ, কোচবিহার: ভোটের বাজারে বিজেপি সহ অন্যান্য বিরোধীদের করলার রস খাইয়ে আপ্যায়ন করার পরামর্শ দিলেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি জানান, ফ্লাক্সে করে করলার রস নিয়ে প্রচারে বেরবেন কর্মীরা। 
বিশদ

গঙ্গারামপুরে বামফ্রন্টের কর্মিসভায় সূর্যকান্ত মিশ্র

 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার গঙ্গারামপুরের রবীন্দ্র ভবনে দক্ষিণ দিনাজপুর জেলা বামফ্রন্টের কর্মিসভা হয়। সেখানে বালুরঘাট লোকসভা আসনের বামপ্রার্থী আরএসপি’র রণেন বর্মন সহ সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, সিপিএমের জেলা সম্পাদক নারায়ণ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।  
বিশদ

পুরসভা চালাতে পারে না,
লোকসভায় লড়ছে: অরূপ

 বিএনএ, শিলিগুড়ি: পুরসভা চালাতে পারে না তারা লোকসভা নির্বাচনে লড়াই করছে। সোমবার শিলিগুড়িতে ইন্ডোর স্টেডিয়ামে নির্বাচনী কর্মিসভায় এভাবেই সিপিএমের বিরুদ্ধে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা পর্যক্ষেক তথা রাজ্যের পূর্ত মন্ত্রী অরূপ বিশ্বাস।
বিশদ

রায়গঞ্জে প্রার্থীই ঘোষণা হয়নি, ‘খবরে’র
খোঁজে হন্যে হয়ে ঘুরছেন বিজেপি কর্মীরা

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ আসনে বামফ্রন্ট প্রার্থী মহম্মদ সেলিম অনেক আগেই নেমে পড়েছেন। প্রার্থী ঘোষণার পর তৃণমূল শিবিরও ভোটের প্রচারে জোর কদমে এগিয়ে চলেছে। কংগ্রেস শিবিরও দীপা দাসমুন্সির নামে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে। অথচ বিজেপি’র ঘরে কোনও খবর নেই।
বিশদ

  জলপাইগুড়ির ২১ শতাংশ বুথ স্পর্শকাতর

 বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি লোকসভা এলাকায় ২১ শতাংশ স্পর্শকাতর বুথ রয়েছে বলে প্রাথমিকভাবে চিহ্নিত করেছে প্রশাসন। জেলা নির্বাচন আধিকারিক তথা জেলাশাসক শিল্পা গৌরিসারিয়া বলেন, প্রায় ২১ শতাংশ বুথকে স্পর্শকাতর বলে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে।
বিশদ

লোকসভা নির্বাচনে জলপাইগুড়িতেও চা বাগানের ভোট বড় ফ্যাক্টর হবে

 বিএনএ, জলপাইগুড়ি: আলিপুরদুয়ারের মতো জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রেও চা বাগানের ভোট এবারের নির্বাচনে বড় ফ্যাক্টর হবে বলে মনে করছে রাজনৈতিক মহল। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ৩৫ শতাংশ ভোটার চা শ্রমিক। তাই ওই ভোটকে পাখির চোখ করে সমস্ত রাজনৈতিক দল ইতিমধ্যেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছে।
বিশদ

প্রস্তুতি নেই, বামেদের সঙ্গে জোট না হওয়ায় কোচবিহারে বিপাকে কংগ্রেস

 বিএনএ, কোচবিহার: একলা চলো নীতিতে ভোটযুদ্ধে নেমে কোচবিহারে কংগ্রেসের কার্যত লেজেগোবরে অবস্থা। কারণ জেলায় আর আগের মতো আর শক্তি নেই কংগ্রেসের। কর্মীরও অভাব রয়েছে। এই পরিস্থিতিতে একা লড়াই করাটা যে কঠিন হবে তা দলের অনেকেই মনে করেছেন।
বিশদ

এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের কর্মী-সমর্থকরা উল্লসিত

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রদেশ কংগ্রেস রাজ্যের সব কেন্দ্রে এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের নিচুতলার কর্মী-সমর্থকরা বেজায় উল্লসিত। ভোটের মুখে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রকাশ্যেই তাদের এই খুশির কথা ব্যক্ত করছেন।
বিশদ

শিলিগুড়িতে বড়মার স্মরণসভায় হাজির সব দলের প্রতিনিধিরা
ঠাকুরবাড়িকে ব্যবহার করে কেউ রাজনীতি করুক চাইছেন না মতুয়ারা 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়িতে বড়মার স্মরণসভায় প্রায় সব রাজনৈতিক দলের নেতারাই উপস্থিত থাকলেন। তাই লোকসভা নির্বাচনের মুখে এদিনের এই স্মরণসভা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। ঠাকুরবাড়িতে বিজেপি’র ঢুকে পড়ায় মতুয়াদের মধ্যে যে ভেদাভেদ দেখা দিতে শুরু করেছে তা মেনে নিতে পারছেন না মতুয়ারা। 
বিশদ

এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের কর্মী-সমর্থকরা উল্লসিত 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রদেশ কংগ্রেস রাজ্যের সব কেন্দ্রে এককভাবে লড়াইয়ের কথা ঘোষণা করায় আলিপুরদুয়ারে কংগ্রেসের নিচুতলার কর্মী-সমর্থকরা বেজায় উল্লসিত। ভোটের মুখে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রকাশ্যেই তাদের এই খুশির কথা ব্যক্ত করছেন। এদিকে বিজেপি’র দাবি, কংগ্রেসের সঙ্গে বামপন্থীদের সমঝোতা না হওয়ায় ভোটে তারা সুবিধা পাবে।  
বিশদ

কংগ্রেসের সঙ্গে সমঝোতা ভেস্তে যাওয়ায় নেতৃত্বের বিরুদ্ধে ফুঁসছেন সিপিএম কর্মীরা 

সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা শেষপর্যন্ত ভেস্তে যাওয়ার রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে কার্যত ফুঁসছেন জেলা সিপিএমের নিচুতলার কর্মীরা। দীর্ঘদিন ধরে সিপিএমকে সমর্থন করে আসা এই মানুষদের বক্তব্য, নেতৃত্ব গোঁ ধরে থাকায় কংগ্রেসের সঙ্গে নির্বাচনী আঁতাঁত ভেস্তে গিয়েছে।  
বিশদ

বালুরঘাট পুরসভা
প্রশাসক বোর্ডের জল সংযোগ দেওয়ার উদ্যোগ,
নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ তুলে সরব বিরোধীরা

 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট পুরসভার প্রশাসক বোর্ডের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে। এনিয়ে আরএসপি নির্বাচন দপ্তরে অভিযোগও জানিয়েছে। বিরোধীদের অভিযোগ, নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করে বালুরঘাট পুর কর্তৃপক্ষ বাড়ি বাড়ি জল সরবরাহ প্রকল্পের জন্য আবেদন পড়া ১৫০০ ফর্মের থেকে বেছে বেছে ৫০ জনকে সংযোগ দেওয়ার জন্য ডেকেছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, উলুবেড়িয়া: স্থানীয় মানুষদের সুবিধার জন্য ঘোষিত প্রকল্পের শিলান্যাসের পর ৯ বছর পেরিয়ে গেলেও আমতা-বাগনানের রেল লাইন চালু নিয়ে অনিশ্চয়তা কাটল না। এমনকী রেল প্রকল্পের জন্য জমি দিয়েও রেল লাইন চালু না হওয়া এবং শিলান্যাসের ফলকও উধাও হয়ে যাওয়ায় রেল ...

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ...

সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার রাতে রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুট করার চেষ্টা করল দুষ্কৃতীরা। শান্তিনিকেতন থানার কপায় স্টেশন সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ডিসপ্লে কাচ ভেঙে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM