Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কেন্দ্রের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য, অভিযোগ বিজেপির 

সংবাদদাতা, শিলিগুড়ি: কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য সরকার। এমনই অভিযোগ তুলে শনিবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করলেন বিজেপির প্রধানমন্ত্রী জনকল্যাণ যোজনা প্রচার, প্রসার অভিযান শীর্ষক সংগঠনের সদস্যরা। এদিনের সাংবাদিক বৈঠকে সংগঠনের রাজ্য সহ সভাপতি চন্দ্র শেখর ঝা উপস্থিত ছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনস্বার্থে উজ্জ্বলা প্রকল্প থেকে শুরু করে মোট ১৩০টি প্রকল্প থেকে মানুষকে বঞ্চিত রাখছে রাজ্য সরকার। আবার কোনও কোনও ক্ষেত্রে কেন্দ্রের প্রকল্পের নাম বদল করে রাজ্যর প্রকল্প বলে চালানো হচ্ছে। সেক্ষেত্রে এবার সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি কেন্দ্রে একাধিক প্রকল্পের সুযোগ সুবিধা যাতে সাধারণ মানুষ পায় সেই লক্ষ্যে আগামীতে উত্তরবঙ্গ জুড়ে বিশেষ ক্যাম্প করা হবে। সেখানে মানুষের সামনে তুলে ধরা হবে কেন্দ্র সরকারের ১৩০টি প্রকল্প।  

মালদহের আসন নিয়ে বিজেপি’র স্বপ্ন চুরমার করে দিতে হবে: মৌসম 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার পুরাতন মালদহ ব্লকের জলঙ্গার সংবর্ধনা সভা থেকে মালদহের দুটি লোকসভাতেই বিজেপির স্বপ্ন চুরমার করে দেওয়ার ডাক দিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সংসদ সদস্য মৌসম বেনজির নুর।  
বিশদ

ইটাহারে এটিএম ভেঙে টাকা লুট 

সংবাদদাতা, রায়গঞ্জ: এটিএম ভেঙে টাকা নিয়ে পালালো দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহারের চৌরাস্তা মোড়ে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম কাউন্টারে। 
বিশদ

ইংলিশবাজারে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙল দুষ্কৃতীরা, চাঞ্চল্য

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার থানার দুই নম্বর গভর্নমেন্ট কলোনি এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙার ঘটনায় চাঞ্চল্য ছড়াল শনিবার। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে এটিএমটিকে ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন একজন গ্রাহক। তিনি ওই এটিএমে টাকা তোলার জন্য গিয়েছিলেন।  
বিশদ

মৌসমকে যেকোনও মূল্যে হারানোর আওয়াজ উঠল জেলা কংগ্রেসের বর্ধিত সভায় 

বিএনএ, মালদহ: মৌসম নুরকে যেকোনও মূল্যে হারাতে হবে, সমস্বরে শপথ নিল উত্তর মালদহের কংগ্রেস নেতৃত্ব। শনিবার দুপুরে ইংলিশবাজারের টাউন হলে জেলা কংগ্রেসের বর্ধিত বৈঠকে কংগ্রেসের ব্লক সভাপতিদের ওই আওয়াজকেই সিদ্ধান্ত হিসাবে জেলা কংগ্রেস গ্রহণ করেছে।  
বিশদ

অফিসের কাজে কলকাতা থেকে ফেরার পথে পুলিস কর্মীর মৃত্যু 

বিএনএ, মালদহ: অফিসের কাজে কলকাতা গিয়ে ফেরার পথে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পাণ্ডব মণ্ডল নামে ওই নামে মধ্যবয়সি ওই ব্যক্তি চাঁচল থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তিনি মালদহের মকদমপুরের বাসিন্দা ছিলেন।  
বিশদ

গঙ্গারামপুরের কালদিঘি পার্কে ‘বুলেট টয় ট্রেন’, মার্চেই উদ্বোধন 

সংবাদদাতা, হরিরামপুর: আগামী মার্চ মাসে গঙ্গারামপুরের কালদিঘি পার্কের উদ্বোধন হতে যাচ্ছে। গঙ্গারামপুর পুরসভা নতুনভাবে কালদিঘি পার্ককে তৈরি করছে। ইতিমধ্যেই পার্কের একাংশে রেললাইন পাতা হয়েছে।  
বিশদ

শিশুকন্যাকে রেখে জলপাইগুড়ির হোটেলে আত্মঘাতী ফালাকাটার দম্পতি 

সংবাদদাতা, মালবাজার: শনিবার ভোরে জলপাইগুড়ির একটি হোটেলের ঘরে চার বছররে কন্যা সন্তানকে রেখে আত্মহত্যা করল এক দম্পতি। এই ঘটনায় জলপাইগুড়িতে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস সুত্রে জানা গিয়েছে, মৃতদের নাম প্রদীপ বসাক(৩৬) এবং সুপ্রিয়া রায় বসাক(২৬)।  
বিশদ

বাইসনের গুঁতোয় রাইফেল নিয়ে হারিয়ে যাওয়া কুনকি হাতির হদিশ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল। 
বিশদ

হবিবপুরে কং ছেড়ে বিজেপিতে পঞ্চায়েত সমিতির সদস্য
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার মালদহের হবিবপুরের দলীয় কার্যালয়ে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন হবিবপুর পঞ্চায়েত সমিতির সদস্য জোসেফ টুডু। তিনি গত পঞ্চায়েত নির্বাচনে হবিবপুর ১৬ নম্বর পঞ্চায়েত সমিতি আসন থেকে কংগ্রেসের প্রতীকে জয়ী হয়েছিলেন। 
বিশদ

চাঁচলে শিশুকে যৌননিগ্রহের অভিযোগে গ্রেপ্তার যুবক 

বিএনএ, মালদহ: পাঁচ বছরের শিশুকে যৌননিগ্রহের অভিযোগে এক যুবককে চাঁচল থানার পুলিস গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতে মালদহের চাঁচলে ওই ঘটনার ঘটেছে। ঘটনা জানাজানি হতেই জনরোষের মুখে পড়ে অভিযুক্ত যুবক।  
বিশদ

বাঙ্গিটোলায় শ্রাদ্ধবাড়িতে খেয়ে অসুস্থ প্রায় ৩০০ 

বিএনএ, মালদহ: মালদহের মোথাবাড়িতে একটি শ্রাদ্ধবাড়িতে খাবার খেয়ে প্রায় ৩০০ বাসিন্দা অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে স্থানীয় হাসপাতাল ও মালদহ মেডিক্যাল কলেজ মিলিয়ে প্রায় ১৫০ জনের চিকিৎসা করতে হয়েছে। শুক্রবার রাতে মালদহের মোথাবাড়ির বাঙ্গিটোলার জোত কস্তুরির সকুল্লাপুরে ঘটনাটি ঘটেছে।  
বিশদ

বেআইনি অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার বংশীহারিতে 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার পুলিস কদমপুকুর এলাকা থেকে এক আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে ধৃত ব্যবসায়ীর নাম রিয়াজউদ্দিন আহমেদ(৫০)।  
বিশদ

মহানন্দপুরে আগুনে ভস্মীভূত গোয়াল ঘর


 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার দুপুরে মালদহের চাঁচল-১ ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উত্তরপাড়ায় একটি বাড়ির গোয়াল ঘরে আগুন ধরে যায়। এনিয়ে দুপুরে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে এলাকার বাসিন্দা আজিজুর রহমানের বাড়ির গোয়াল ঘর থেকে ধোঁয়া বেরতে দেখেন।  
বিশদ

জীবনের সাফল্যের উড়ানের কথা বলে
ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করছেন অমিত

 সংবাদদাতা, দিনহাটা: চরম দারিদ্রের সঙ্গে লড়াই করে প্রতিষ্ঠিত হয়েছেন আইপিএস অফিসার হিসাবে। তাঁর জীবনের এই সাফল্যের উড়ানের কথা বলে ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করছেন কোচবিহারে কর্মরত প্রবেশনারি আইপিএস অফিসার অমিত কুমার শাহ। শুক্রবার উত্তরবঙ্গ স্টেট লাইব্রেরিতে ছাত্রছাত্রীদের ক্লাস নেন তিনি।
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM