Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 দেড় মাস পর সংশোধিত ফল প্রকাশ গৌড়বঙ্গের স্নাতকে

 বিএনএ, মালদহ: প্রায় দেড় মাস সময় ধরে ফলাফল পুনর্বিবেচনা করে পার্ট-১ এবং পার্ট-২ তে অতিরিক্ত এক থেকে আড়াই শতাংশ শিক্ষার্থীকে পাশ করাতে পারল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পরিবর্তিত ফলাফল প্রকাশের পরে স্বাভাবিক নিয়মেই প্রশ্ন উঠেছে এই পরিবর্তনের জন্যে দেড় মাস অপেক্ষার কী প্রয়োজন ছিল? বস্তুত পাশের বর্ধিত হারের পরেও পার্ট-১ এর ক্ষেত্রে ২০১৭ সালের সঙ্গে এখনও প্রায় ১৩.৩২ শতাংশ ও পার্ট-২’র ক্ষেত্রে প্রায় ৩ শতাংশের ফারাক থেকে গিয়েছে। দেড়মাসের পুনবির্বেচনাও সেই ব্যবধান ঘোচাতে পারেনি।
ওয়াকিবহাল মহলের বক্তব্য, এই ঘটনা দেখিয়ে দিচ্ছে শিক্ষার্থীদের জন্যে ফলপ্রকাশ স্থগিত করে দেওয়া হয়নি। ফলাফলে তেমন জোরালো ত্রুটি যে ছিল না তা কর্তৃপক্ষ জানত। কিন্তু সেই সময় বিশ্ববিদ্যালয়ের অফিসারদের স্থায়ীকরণের একটি পর্ব চলছিল। ছাত্রবিক্ষোভ হলে সেই কাজ আটকে যেতে পারে আশঙ্কাতেই কর্তৃপক্ষ ছাত্রদরদী সেজে ফলাফল স্থগিত করে দেয়। সম্প্রতি স্থায়ীকরণ পর্ব মিটে যাওয়ার পরই ফলাফল প্রকাশিত হল। এবং প্রত্যাশিতভাবেই তাতে আকাশ-পাতাল কোনও তফাৎ হয়নি। ফলাফলে গড়ে এক শতাংশের পরিবর্তন ছাত্রছাত্রীদের রিভিউ পর্বেই হয়ে যেতে পারত। আরও একটি বিষয় ফলাফল প্রকাশের পর উঠে এসেছে যে, কলা ও বিজ্ঞান বিভাগের মুখ্য বিষয়গুলিতে ফলাফলে কোনও পরিবর্তন হয়নি। পরিবর্তনের সিংহভাগই মূলত আরবি, ফুড অ্যান্ড নিউট্রিশন ও এডুকেশন বিষয়ে এসেছে।
ফলাফল স্থগিত নিয়ে বিতর্ক এড়িয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিপ্লব গিরি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষার ফলাফল প্রকাশের বিষয়টি পরীক্ষা নিয়ামক দেখেন। তিনিই যা বলার বলতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামক শ্যামাপদ মণ্ডল অবশ্য পরিষ্কার বলছেন, খুব বেশি পরিবর্তন ফলাফলে আসেনি তার কারণ লিখিত পরীক্ষার ফলাফল যাচাইতে কোনও ত্রুটি ছিল না। সামান্য কিছু ত্রুটি ওএমআর কাগজে এমসিকিউ পরীক্ষার ক্ষেত্রে হয়েছিল। সেই বিষয়টি সংশোধন করা হয়েছে। বেশ কয়েকটি স্তরে ফলাফল যাচাই করতে হয়েছে বলে সময় লেগেছে।
পরিবর্তিত ফলাফল নিয়ে ক্ষুব্ধ শাসকদলের ছাত্র সংগঠনের জেলা সভাপতি প্রসূন রায়। তিনি বলেন, আহামরি কিছু পরিবর্তন ফলাফলে হয়নি। তাহলে দেড় মাস অপেক্ষার কী প্রয়োজন ছিল? তাহলে কি সত্যিই অফিসারদের স্থায়ীকরণ পর্বে যাতে কোনও সমস্যা না হয় তারজন্যেই ছাত্রদরদী সেজেছিল বিশ্ববিদ্যালয়? কলেজগুলি থেকে কী প্রতিক্রিয়া আসছে আমরা নজর রাখছি। তারপরেই এনিয়ে যা করার করব। আমরা হতাশ। পরীক্ষা নিয়ামক বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা বলেন, আমরা শুরু থেকে বলেছিলাম ফলাফল প্রকাশে কোনও ত্রুটি ছিল না। যে সামান্য ত্রুটি ছিল তা যান্ত্রিক ত্রুটি। সেটা প্রতিবারই থাকে। পুনর্মূল্যায়ণের মাধ্যমে তা শুধরে নেওয়া যায়। তড়িঘড়ি আমাদের কাজকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে ফলাফল স্থগিত করে দেওয়া হয়েছিল। ওই সিদ্ধান্ত ঠিক ছিল না।
এবছরের ৩ জানুয়ারি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় একইসঙ্গে পার্ট-১ ও পার্ট-২ অনার্সের ফলপ্রকাশ করে। সেই ফলাফলে দেখা যায়, পার্ট-১ এ ৫১.৮৯ শতাংশ শিক্ষার্থী পাশ করেছেন। ২০১৭ সালে এই হার ছিল ৬৭.৭৮ শতাংশ। অন্যদিকে, পার্ট-২ তে ৮০.৬৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছেন। যা ২০১৭ সালে ছিল, ৮৪.৯৮ শতাংশ। ফলাফলের এই বিপুল তফাত এবং বিষয়ভিত্তিক অনেকগুলি ত্রুটি নিয়ে প্রশ্ন তুলে শিক্ষার্থীরা রাতারাতি বিক্ষোভ শুরু করে। পরিস্থিতি সামাল দিতে ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় ফলাফল ‘স্থগিত’ করে দেয়। তারপর পুনর্বিবেচনার জন্যে দেড় মাস সময় অতিবাহিত করে বৃহস্পতিবার ফলপ্রকাশ করে বিশ্ববিদ্যালয়। এদিন প্রকাশিত ফলাফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, পার্ট-১ এ পাশের হার ২.৫৭ শতাংশ আর পার্ট-২ তে ১.০৯ শতাংশ বেড়ছে। এই সামান্য পরিবর্তনের জন্যে এত সময় ব্যয় করা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে দু’টি বর্ষের শিক্ষার্থীদের ভবিষ্যৎ পরিকল্পনা ঝুলিয়ে রাখা নিয়েও। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এনিয়ে কোনও হেলদোল দেখা যাচ্ছে না।

15th  February, 2019
বাম-কংগ্রেস নেতাদের পাশে নিয়ে চোপড়া থেকে প্রচার শুরু মুণীশের

গত পঞ্চায়েত ভোটে নিহত সিপিএম কর্মী মনসুর আলির সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার দার্জিলিং লোকসভা কেন্দ্রের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মুণীশ তামাং চোপড়া ব্লকে প্রচার শুরু করলেন।
বিশদ

নির্বাচনের আগে জীবন সিংহের ভিডিও ভাইরাল

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটের ঠিক আগের দিন বৃহস্পতিবার ফের কেএলও নেতা জীবন সিংহের ভিডিও ভাইরাল হল। ভিডিওতে জীবন সিংহকে সরাসরি বিজেপিকে ভোট দিতে বলতে শোনা যায়।
বিশদ

ভোটের আগের দিন গ্রামে ফিরলেন বহু পরিযায়ী শ্রমিক

আজ, শুক্রবার প্রথম দফার ভোট। বৃহস্পতিবারই লোকসভা নির্বাচনে অংশ নিতে ভিনরাজ্য থেকে ফিরেছেন বহু পরিযায়ী শ্রমিক। মাথাভাঙা মহকুমার শীতলকুচি ও মাথাভাঙা-১ ব্লক থেকে ইটভাটায় কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিকরা সপরিবারে এদিন বাড়ি ফেরেন।
বিশদ

ভোটের সরঞ্জাম কেন্দ্র পরিবেশ বান্ধব

ভোটের সরঞ্জাম কেন্দ্রকে পরিবেশ বান্ধব করল আলিপুরদুয়ার জেলা নির্বাচন দপ্তর। বৃহস্পতিবার শহরের প্যারেড গ্রাউন্ড ময়দানে ভোটের সরঞ্জাম কেন্দ্র ছিল পরিবেশ বান্ধব। ভোটের সরঞ্জাম কেন্দ্রের ব্যানার, ফ্লেক্স ও হোর্ডিং ছিল সম্পূর্ণভাবে প্লাস্টিকমুক্ত
বিশদ

আজ ভোট দিতে পারবেন না জয়ন্ত

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হলেও ভোট দিতে পারবেন না ডাঃ জয়ন্ত কুমার রায়। তিনি বর্তমানে দার্জিলিং লোকসভা কেন্দ্রের মাটিগাড়া-নকশালবাড়ি বিধানসভা এলাকার সুশ্রুতনগরের ভোটার।
বিশদ

কুমারগ্রামের দুর্গম কেন্দ্রে পৌঁছলেন ভোটকর্মীরা

অসম-বাংলা সীমানা ও ভারত-ভুটান সীমান্তে অবস্থিত দুর্গম ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে বৃহস্পতিবার বিকেলের মধ্যে পৌঁছে গেলেন ভোটকর্মীরা। কোথাও নৌকা দিয়ে নদী পার হয়ে, আবার কোথাও বনদপ্তরের প্রহরায় তাঁরা ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে পৌঁছলেন। 
বিশদ

প্রার্থীদের পাশাপাশি আজ শিলিগুড়ির মেয়র সহ ১৪ কাউন্সিলারের পরীক্ষা

আজ, শুক্রবার লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটে জলপাইগুড়ি কেন্দ্রের ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্র আলাদাভাবে নজর কাড়ছে। প্রার্থীদের পাশাপাশি শিলিগুড়ির মেয়র গৌতম দেব সহ তৃণমূলের ১৪ জন কাউন্সিলারেরও পরীক্ষা আজ
বিশদ

সাব মার্সিবল থেকে জল ভরা নিয়ে বিতণ্ডা, বধূকে বাঁশপেটা করার অভিযোগ

সরকারি সাবমার্সিবল থেকে পানীয় জল নিতে যাওয়ায় এক মহিলাকে মারধর করার অভিযোগ উঠল। অভিযোগ, একই পরিবারের চারজন তৃণমূল সমর্থক ওই মহিলাকে মারধর করে। অভিযুক্তরা কংগ্রেসের সমর্থক
বিশদ

জলের সঙ্কট, তপনে পাঁচ ঘণ্টা অবরোধ

জলসঙ্কট মিটছে না। পানীয় জলের দাবিতে তপনের আউটিনা পঞ্চায়েতের লস্করহাটে পাঁচ ঘণ্টা তপন-বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন এলাকাবাসী। আউটিনা পঞ্চায়েতের বিষ্ণুপুর জল উত্তোলন কেন্দ্র থেকে লস্করহাট, যশুরাপাড়া, নারিকাজোড়, নীলডাঙাসহ পার্শ্ববর্তী এলাকায় ট্যাপের মাধ্যমে পানীয় জল পরিষেবা দেওয়া হতো
বিশদ

মোদির ডিজিটাল ইন্ডিয়ার নমুনা! রায়গঞ্জ কেন্দ্রেই শ্যাডো জোন ১০টি

মোদির ডিজিটাল ইন্ডিয়ার যুগে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে শ্যাডো জোন রয়েছে ১০টি এলাকায়। সেখানে এখনও পৌঁছয়নি মোবাইল নেটওয়ার্ক সহ ইন্টারনেট পরিষেবা। ওই ১০টি শ্যাডো জোন বাদে বাকি প্রত্যেকটি বুথেই থাকছে ওয়েব কাস্টিং সিস্টেম।
বিশদ

মালদহ উত্তরে ত্রিমুখী লড়াইয়ে জয়ের আশা দেখছে সবপক্ষই

মালদহ উত্তর লোকসভা কেন্দ্র ফের দখলে রাখতে মরিয়া হয়ে চেষ্টা করছে বিজেপি। কংগ্রেস এই কেন্দ্র পুনরুদ্ধারে মাঠে নামিয়েছে পোড়খাওয়া রাজনীতিবিদ মোস্তাক আলমকে। অন্যদিকে,  গত বিধানসভা ও পঞ্চায়েত নির্বাচনে সাফল্যের পর ঘাসফুল শিবিরও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী
বিশদ

কালিয়াগঞ্জে লিড ধরে রাখার মরিয়া বিজেপি প্রার্থী কার্তিক

নিজের খাসতালুকে লিড ধরে রাখতে মরিয়া প্রচার চালাচ্ছেন রায়গঞ্জের বিজেপি প্রার্থী কার্তিক চন্দ্র পাল। এই পরিস্থিতিতে কালিয়াগঞ্জের দলবদলু বিধায়ককে নিয়ে চিন্তা বাড়ছে বিজেপির অন্দরে। দলের বড় কর্মসূচি ছাড়া এলাকায় খুব একটা প্রচারে দেখা যাচ্ছে না বিধায়কসৌমেন রায়কে। 
বিশদ

তিন মাস আটা মেলেনি, রেশন ডিলারকে আটকে  বিক্ষোভ দুয়ারিন গ্ৰামে

নিম্নমানের চাল,আটা দেওয়ার অভিযোগে রেশন ডিলারকে আটকে রেখে বিক্ষোভ দেখালেন গ্ৰামবাসী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে করণদিঘি-১ গ্ৰাম পঞ্চায়েতের দুয়ারিন গ্ৰামে। 
বিশদ

উন্নয়নকে হাতিয়ার করে পুরাতন মালদহে লিড নিতে আশাবাদী তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলেই পুরাতন মালদহ পুরসভার বিভিন্ন এলাকা একেবারেই পাল্টে গিয়েছে। এমনই দাবি তৃণমূল কংগ্রেসের। গত কয়েক বছরে শহরের উন্নয়নের খতিয়ান তুলে ধরে শাসক দলের পক্ষ থেকে জোর ভোট প্রচার শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
পুরো দেশে কান ঝালাপালা বিজেপির ‘মোদি কি গ্যারান্টি’র প্রচার। ঢাক পেটানো হচ্ছে ডাবল ইঞ্জিনের। কেন্দ্রে গত ১০ বছর সরকারে নরেন্দ্র মোদি। ঝালোরে গত ২০ বছর ...

বাচ্চার জন্য দুধ গরম করতে গিয়ে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ। আর সেই আগুনে তিনটি বাড়ি ভস্মীভূত হল। জলের অভাবে আগুন নেভাতে পারলেন না বাসিন্দারা। বৃহস্পতিবার দুপুরে ভরতপুর থানার গোপালপুর গ্রামে এই অগ্নিকাণ্ড ঘটে। ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

সুপ্রিম কোর্টের নির্দেশের পর কেটে গিয়েছে প্রায় ১৮ বছর। তবু রাজ্যে তৈরি হয়নি পুলিস কমপ্লেন সেন্টার। ফলে এবার স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল প্রধান বিচারপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফুলবাগান এলাকায় গার্ডরেল ভেঙে দুই শিশু সহ ৩ জনকে ধাক্কা মারল গাড়ি, উত্তেজনা

05:26:05 PM

মহারাষ্ট্রের রত্নাগিরিতে রোড শো গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের

05:16:34 PM

গুয়াহাটিতে র‌্যালি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার

05:09:34 PM

পুনের আহমেদনগর রোডে একটি শপিং মলে অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ৬ টি ইঞ্জিন

04:59:21 PM

বিয়ে সেরেই ভোট দিতে ছুটলেন নবদম্পতি
জম্মু-কাশ্মীরের উধমপুরের একটি বুথে হঠাৎই বেধে গেল হইচই। ভোটের দিন ...বিশদ

04:43:36 PM

মধ্যপ্রাচ্যে যুদ্ধপরিস্থিতি: আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ভারত ও তেল আভিভের মধ্যে বিমান পরিষেবা বন্ধ রাখল এয়ার ইন্ডিয়া

04:39:42 PM