Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 শিলিগুড়ি পুরসভায় ২৫ দফা দাবিতে অবস্থান বিক্ষোভ

 সংবাদদাতা, শিলিগুড়ি: একাধিক দাবিতে শিলিগুড়ি পুরসভা চত্বরে বুধবার অবস্থান বিক্ষোভে বসলেন পুরকর্মচারী সমিতি সদস্যরা। শিলিগুড়ি পুরসভায় পুরকর্মীদের এই অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করেন তৃণমূল কংগ্রেসের পুরকর্মী সংগঠনের সদস্যরা। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ পৌর কর্মচারী ফেডারেশনের সাধারণ এবং সাংগঠনিক সম্পাদক বিশ্বময় ঘোষ সহ অন্যান্য নেতৃত্ব। এদিনের এই অবস্থান বিক্ষোভ থেকে অস্থায়ী এবং চুক্তিভিত্তিক কর্মীদের বেতন বৃদ্ধি, রাজ্য সরকার ঘোষিত পুরকর্মীদের বেতন কাঠামো লাগু করা, পুরসভায় কর্মরত অবস্থায় মৃত কর্মীদের পোষ্যকে অবিলম্বে চাকরি দেওয়া সহ মোট ২৫ দফা দাবিতে মেয়র অশোক ভট্টাচার্যকে স্মারকলিপি দেওয়া হয়। বিশ্বময় ঘোষ বলেন, পুর কর্মীদের স্বার্থে এই দাবিগুলিকে সামনে রেখে আমরা একটি স্মারকলিপি মেয়রের হাতে তুলে দিয়েছি। পুরসভা এই দাবিগুলি পূরণের জন্য উদ্যোগ না নিলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব।

14th  February, 2019
কালিয়াচকের একটি স্কুল থেকেই উদ্ধার ২২টি মোবাইল, বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখলেন জেলাশাসক সহ প্রশাসনিক কর্তারা

 সংবাদদাতা, মালদহ: মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্রের প্রতিলিপি ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল অভিভাবকদের একাংশের পক্ষ থেকে। সেই বিষয়ের পুনরাবৃত্তি রুখতে মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিনে সর্বশক্তি নিয়ে ঝাঁপাল মালদহ প্রশাসন।
বিশদ

14th  February, 2019
 কোচবিহারে আগ্নেয়াস্ত্র সহ ধৃতদের ৯দিনের পুলিস হেফাজত

  বিএনএ, কোচবিহার: কোচবিহারের ঘুঘুমারি থেকে আগ্নেয়াস্ত্র সহ ধৃতদের বুধবার ন’দিনের পুলিস হেপাজতের নির্দেশ দিয়েছে আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে তাদের কাছ থেকে যে আগ্নেয়াস্ত্রগুলি পাওয়া গিয়েছে সেগুলি পুলিস পরীক্ষা করে দেখছে। এই আগ্নেয়াস্ত্রগুলির গায়ে মেড ইন ইটালি ও মেড ইন ইউএসএ লেখা রয়েছে।
বিশদ

14th  February, 2019
নির্বাচনের মুখে অস্বস্তি বাড়ছে রাজ্যের
রাজ্যে জলবিভাজিকা প্রকল্পের পূর্ণাঙ্গ রিপোর্ট তলব কেন্দ্রের, সমস্যায় আধিকারিকরা

সত্যেন পাল, কোচবিহার, বিএনএ: লোকসভা নির্বাচনের আগেই রাজ্যে জলবিভাজিকা সংক্রান্ত প্রকল্পগুলির ছবিসহ পূর্ণাঙ্গ রিপোর্ট চাইল কেন্দ্রীয় সরকার। সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী মার্চ মাসেই এই প্রকল্পের তৃতীয় পর্বের সমস্ত কাজ বন্ধ করে দেওয়া হবে। 
বিশদ

14th  February, 2019
 বালাসনের চর দখলের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর পদক্ষেপের নির্দেশ পর্যটনমন্ত্রীর

  সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়িতে বালাসন নদীর চর দখলের ঘটনা বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। অনতিবিলম্বে অবৈধ দখলদারদের বিরুদ্ধে প্রশাসনকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। বুধবার মাটিগাড়া বিডিও অফিসে ব্লক ভিত্তিক কাজের রিভিউ মিটিং করেন মন্ত্রী।
বিশদ

14th  February, 2019
 ইসলামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহ শিক্ষকের মধ্যে হাতাহাতি

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার দুপুরে ইসলামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক ও সহশিক্ষকের মধ্যে হাতাহাতির ঘটনায় শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। সরস্বতী পুজোর পাওনাগণ্ডা মেটানো নিয়ে ওই দুই শিক্ষকের মধ্যে হাতাহাতি হয়েছে বলে অভিযোগ। স্কুল সূত্রে জানা গিয়েছে, জখম দুই শিক্ষকই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশদ

14th  February, 2019
অবশেষে এপ্রিল থেকে আলিপুরদুয়ার পুরসভায় চালু হচ্ছে অনলাইনে সম্পত্তিকর গ্রহণ

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অবশেষে অনলাইনে সম্পত্তি কর নেওয়া চালু হচ্ছে আলিপুরদুয়ার পুরসভায়। ১৯৫৭ সালে পুরসভা গঠনের পর থেকে এখনও নাগরিকদের পুরসভায় গিয়ে হাতে হাতে সম্পত্তি কর দিতে হয়। এবার সেই হয়রানির দিন শেষ হতে চলেছে।
বিশদ

14th  February, 2019
 আলুর খেত থেকে উদ্ধার শিশুকন্যা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার পুরাতন মালদহের একটি আলুর খেত থেকে উদ্ধার হওয়া কয়েক দিনের শিশু কন্যাকে চাইল্ড লাইনের হাতে তুলে দিল মালদহ থানার পুলিস। গত সোমবার পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের খেজুরিয়া গ্রামে একটি আলুর খেতেও শিশুকন্যাটিকে পড়ে থাকতে দেখেন স্থানীয় মহিলা সঞ্জলি কিস্কু। 
বিশদ

14th  February, 2019
 এসজেডিএ’র সদস্য হিসেবে যুক্ত হলেন দুই জেলার পুলিস সুপার

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি ও দার্জিলিং জেলার পুলিস সুপাররাও এখন থেকে এসজেডিএ’র সদস্য হিসেবে যুক্ত থাকবেন। এসজেডিএর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বুধবার বোর্ড মিটিংয়ের পর জানিয়েছেন, সরকারি নির্দেশ অনুসারে জলাপাইগুড়ি ও দার্জিলিং জেলার পুলিস সুপারকে এসজেডিএ’তে যুক্ত করা হয়েছে।
বিশদ

14th  February, 2019
 ৭০ শতাংশ প্রশ্ন কমন, পরীক্ষা দিয়েই মিষ্টির দোকানে ভিড় জমাল পরীক্ষার্থীরা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা ভালো হওয়ায় মিষ্টির দোকানে ভিড় জমাল পরীক্ষার্থীরা। এদিন ঝাঁকে ঝাঁকে মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষার্থী ভালো পরীক্ষা দেওয়ার আনন্দে মিষ্টি খেয়েছে। মাদ্রাসা বোর্ডের এদিন আরবি পরীক্ষা ছিল। 
বিশদ

14th  February, 2019
 নিশিগঞ্জে বাস থেকে পড়ে গিয়ে যাত্রীর মৃত্যু

সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার মাথাভাঙা-২ ব্লকের নিশিগঞ্জ বাজার এলাকায় এনবিএসটিসি’র বাস থেকে নামতে গিয়ে পড়ে এক যাত্রীর মৃত্যু হল। পুলিস জানিয়েছে মৃতের নাম খোকন বিশ্বাস(৩২)। তাঁর বাড়ি কোচবিহারের সাতমাইল এলাকায়।  
বিশদ

14th  February, 2019
উত্তর দিনাজপুরের চোপড়া
বিনা নোটিসেই শিবির ধান ক্রয় কেন্দ্রের, সঠিক খবর না পেয়ে ভোগান্তি কৃষকদের

সংবাদদাতা ইসলামপুর: সহায়ক মূল্যে ধান কেনা নিয়ে চোপড়ার ধান ক্রয় কেন্দ্রকে ঘিরে নানান অনিয়মে চাষিদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। আগাম কোনও ঘোষণা না করেই স্থান পরিবর্তনের জেরে কৃষকরা সমস্যায় পড়ছেন। এতদিন চোপড়া গার্লস স্কুলের পাশে পাবলিক হলে ধান ক্রয় কেন্দ্র চলছিল।
বিশদ

14th  February, 2019
 বালুরঘাটে ব্যাঙ্কে চুরি, সিসিটিভির ফুটেজ দেখে তদন্তে পুলিস

সংবাদদাতা, বালুরঘাট: মঙ্গলবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার খাসপুরের একটি ব্যাঙ্কে চুরি করতে গিয়ে সিসিটিভি ক্যামেরা ভেঙে দিলেও হার্ডডিস্ক নষ্ট না করায় চুরির ছবি ও চুরির পুরো ঘটনার ভিডিও পুলিসের হাতে এসেছে। যদিও একাধিক কৌশল অবলম্বন করেও দুষ্কৃতীরা ভল্ট ভাঙতে পারেনি।
বিশদ

14th  February, 2019
 লোকসভা ভোটে কংগ্রেসের সম্ভাব্য প্রার্থীদের নাম যাচ্ছে কলকাতায়

 সংবাদদাতা, বালুরঘাট: আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী কে হবেন তা নিয়ে বুধবার দক্ষিণ দিনাজপুর জেলা প্রদেশ কংগ্রেস নেতৃত্ব বৈঠক করে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন, রাজ্য প্রদেশ কংগ্রেসের সদস্য বিপ্রদাস চক্রবর্তী, কংগ্রেসের জেলা সভাপতি গোপাল দেব সহ জেলার আটটি ব্লক ও টাউন কমিটির সদস্যরা।
বিশদ

14th  February, 2019
 আব্দুল করিমের ভাইপো লাডলে চৌধুরী প্রয়াত

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরের জমিদার ঘরানা চৌধুরী পরিবারের অন্যতম সদস্য মানজার আফাক চৌধুরী ওরফে লাডলে চৌধুরী প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি প্রাক্তনমন্ত্রী আব্দুল করিম চৌধুরীর ভাইপো ছিলেন।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM