উত্তরবঙ্গ
 

লক্ষ্য অন্তত একটি লোকসভা আসন, জেলায় টানা কেন্দ্রীয় নেতাদের আনার প্ল্যান বিজেপি’র

সংবাদদাতা, মালদহ: জেলা কংগ্রেসের নিয়ন্ত্রক কোতোয়ালি ভবনের দুর্বলতার সুযোগে লোকসভা নির্বাচনে মালদহে থাবা বসাতে চাইছে বিজেপি। মালদহের দু’টি লোকসভা আসনের অন্তত একটি আসন দখল করতে তারা মরিয়া হয়ে উঠেছে। সেই লক্ষ্যেই ঘুঁটি সাজাতে দলের কেন্দ্রীয় সাংগঠনিক নেতৃত্বকে ধারাবাহিকভাবে মালদহে পাঠাতে চাইছে বিজেপি। ফেব্রুয়ারির মধ্যেই জেলায় কয়েক দফা বৈঠকের পরিকল্পনা রয়েছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বের। তবে রণকৌশলের পুরোটা নেতারা খোলসা করতে চাইছেন না। অত্যন্ত গোপনে, সতর্কতার সঙ্গে, সাংগঠনিক শৃঙ্খলার মধ্যে দিয়ে তারা একাজ করতে চাইছে। জনসংখ্যার অনুপাতে সংখ্যালঘু সম্প্রদায়ের গরিষ্ঠতা মালদহে কিছুটা বেশি থাকায় তাদের মন জয়ের জন্যও বিশেষ পরিকল্পনা নিচ্ছে বিজেপি নেতৃত্ব।
২০১৪ সালের লোকসভা নির্বাচনে মালদহ উত্তর লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের প্রতীকে জেতেন মৌসম নুর। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের খগেন মুর্মুকে ৬৫ হাজার ৭০৫ ভোটে পরাজিত করেন। লক্ষ্যণীয়ভাবে ওই কেন্দ্রে তৃণমূল তৃতীয় স্থানে থাকলেও চতুর্থ স্থানে থাকা বিজেপি’র সঙ্গে তাঁদের ভোট পার্থক্য ছিল মাত্র ১৮ হাজারের।
এদিকে দক্ষিণ মালদহ বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের প্রতীকে জেতেন আবু হাসেম খান চৌধুরী (ডালু)। তিনি প্রায় ১ লক্ষ ৬৪ হাজার ভোটের ব্যবধানে হারান বিজেপি প্রার্থী বিষ্ণুপদ রায়কে। সেখানে তৃতীয় স্থানে সিপিএমের আবুল হাসনাত খান ও চতুর্থ স্থানে তৃণমূলের মোয়াজ্জেম হোসেন ছিলেন।
এবার বিজেপি নেতৃত্বের ধারণা, মালদহে নিশ্চিতভাবে সাফল্য পাবে দল। তাই তারা গা ঝাড়া দিয়ে নেমে পড়েছে। ২০১৪ সালে যে আসনে চতুর্থ স্থানে ছিল বিজেপি সেই উত্তর মালদহ আসন এবার তারা জিতবে বলে দাবি করেছে জেলা নেতৃত্ব। দক্ষিণ মালদহ আসনকেও বাদ রাখছে না। জেলা বিজেপি’র এক প্রবীণ নেতা বলেন, ২০১৪ সাল বা ২০১৬ সাল ভুলে যান। উত্তর মালদহে এবার আমরাই জিতছি। দক্ষিণ মালদহেও জয়ের জন্য দল ঝাঁপাচ্ছে। ২০১৪ সালে এখানে আমরা দ্বিতীয় ছিলাম। এবার লক্ষ্য প্রথম স্থান। কোন অঙ্কে তিনি এই দাবি করছেন তার ব্যাখ্যা অবশ্য দিতে চাননি। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে অনেককেই অবাক করে দক্ষিণ মালদহের বৈষ্ণবনগর বিধানসভা কেন্দ্রে বিজেপি জিতে যায়।
বিজেপি জানিয়েছে, সম্প্রতি অমিত শাহের জনসভা মেগা হিট হয়েছে। ফেব্রুয়ারি থেকে পরপর মালদহে কেন্দ্রীয় সাংগঠনিক নেতারা আসতে শুরু করবেন। তালিকায় দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক শিবপ্রকাশ, রাজ্যের সহকারী পর্যবেক্ষক অরবিন্দ মেননের পাশাপাশি কৈলাস বিজয়বর্গীয় রয়েছেন। মেনন ইতিমধ্যেই দু’বার জেলা ঘুরে গিয়েছেন। এরা কেউই প্রকাশ্য জনসভা করবেন না। জেলা থেকে পঞ্চায়েতস্তর পর্যন্ত দলীয় কর্মকর্তাদের সঙ্গেই মূলত বৈঠক করবেন। বৈঠকের লক্ষ্য হল এলাকার রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে উত্তর ও দক্ষিণ মালদহে আলাদা রণনীতির পরিকল্পনা করা।
বিজেপি’র জেলা সভাপতি সঞ্জিত মিশ্র বলেন, আমরা লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছি। কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের সঙ্গে সমন্বয় রেখেই কাজ হচ্ছে। মালদহের দু’টি লোকসভা কেন্দ্রই এবার দখল করছি আমরা। বিজেপি’র এই দাবিকে ‘দিবাস্বপ্ন’ বলে পরিহাস করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি দুলাল (বাবলা) সরকার বলেন, স্বপ্নের পোলাওয়ে যত ইচ্ছে ঘি ঢালুক ওরা। মালদহের দুটি লোকসভা কেন্দ্রে তৃণমূলের জয় শুধু সময়ের অপেক্ষা। এদিকে বিজেপি ও তৃণমূলের দাবি উড়িয়ে মালদহ কংগ্রেসের নতুন সভাপতি মোস্তাক আলম বলেন, এই জেলা কংগ্রেসের। ১৯৮০ সাল থেকে মানুষ শুধু হাত প্রতীককেই চেনে। এবারও ব্যতিক্রম ঘটবে না।
12th  February, 2019
অ্যাকাউন্টে টাকা জমা দিয়েও হিসেব না পেয়ে বালুরঘাটে গ্রামীণ ব্যাঙ্কের শাখায় গ্রাহক বিক্ষোভ

সংবাদদাতা, বালুরঘাট: টাকা জমা দিয়ে প্রতারণা করার অভিযোগে ব্যাঙ্কের তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন গ্রাহকরা। মঙ্গলবার দুপুরের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার গৌড় গ্রামীণ ব্যাঙ্কে ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে সেখানে পৌঁছন গৌড় গ্রামীণ ব্যাঙ্কের রিজিওনাল ম্যানেজার আশিস পাল, পতিরাম ফাঁড়ির ওসি দেবব্রত মিশ্র সহ বিশাল পুলিস বাহিনী।
বিশদ

রায়গঞ্জ আইটিআইয়ে ১১টায় গেট বন্ধ করা নিয়ে বিতর্ক, বিক্ষোভে ছাত্ররা

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ আইটিআইয়ে ঢোকার সময় নিয়ে অধ্যক্ষের নির্দেশকে ঘিরে বিতর্ক ছড়িয়েছে। অধ্যক্ষের নির্দেশে মঙ্গলবার বেলা ১১টা নাগাদ গেটে তালা দিয়ে দেওয়ায় অনেক ছাত্র এদিন প্রতিষ্ঠানে ঢুকতে পারেননি। ছাত্ররা র্যা লি করে জেলাশাসকের দপ্তরে গিয়ে এর বিহিত চাইতে যান। ছাত্রদের অভিযোগ, প্রতিষ্ঠানে নানা অব্যবস্থা চলছে।
বিশদ

কার্ডে রয়েছে একাধিক হেল্প লাইন নম্বর, বৃক্ষরোপণের আহ্বান
বিয়ের কার্ডে একাধিক সামাজিক বার্তা দিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন বংশীহারির অর্জুন মণ্ডল

সংবাদদাতা, বালুরঘাট: নিজের বিয়ের কার্ডে একাধিক সামাজিক বার্তা দিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি ব্লকের শ্যামপুরের বাসিন্দা পেশায় আদালতের কর্মচারী অর্জুন মণ্ডল। সামাজিক বার্তা দিয়ে গ্রামের বাসিন্দাদের সচেতন করার পাশাপাশি গরিব ছাত্রছাত্রীদের পাশে থাকার আবেদনও তিনি বিয়ের কার্ডে জানিয়েছেন।
বিশদ

রেল পরিষেবা উন্নতির দাবিতে ডিআরএমের দ্বারস্থ মৌসম

 বিএনএ, মালদহ: ২০১২ সালের রেলবাজেটে অনুমোদন হওয়ার পরেও মালদহের চাঁচলের সামসি রেলওয়ে ওভারব্রিজের কাজ শুরু হয়নি। একইভাবে সামসি স্টেশনকে মডেল স্টেশন করার কাজও একচুলও অগ্রসর হয়নি।
বিশদ

সরকারি গাড়ি ছেড়ে ভাড়ায় বিলাসবহুল গাড়ি চড়ছেন জেলা পরিষদের সভাধিপতি এবং সহকারী সভাধিপতি

মণীন্দ্র নারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: মুখ্যমন্ত্রী যেখানে সরকারি খরচ কমাতে বলছেন সেখানে জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতি ও সহকারী সভাধিপতি সরকারি বরাদ্দ গাড়ি ছেড়ে ভাড়ায় বিলাসবহুল গাড়ি চড়ছেন বলে অভিযোগ উঠছে। 
বিশদ

আলিপুরদুয়ারে দ্রুত জেলা জজ কোর্ট চালুর আশ্বাস দিলেন আইন মন্ত্রী

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলায় অস্থায়ীভাবে দ্রুত জেলা জজ কোর্ট চালুর আশ্বাস দিলেন আইনমন্ত্রী মলয় ঘটক। মঙ্গলবার আলিপুরদুয়ারে জেলা জজ কোর্টের পরিকাঠামো ঘুরে দেখার পর আগামী এক মাসের মধ্যে চালুর আশ্বাস দিয়েছেন মন্ত্রী। এবিষয়ে আইনমন্ত্রী কলকাতায় ফিরে গিয়ে হাইকোর্টের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন।
বিশদ

মাঘী পূর্ণিমায় ডক নদীতে স্নান করলেন সহস্রাধিক পুণ্যার্থী, মেলায় বিক্রি হল হরেকরকম মাছ

 সংবাদদাতা, ইসলামপুর: মাঘীপূর্ণিমা উপলক্ষে মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের দোলুয়ায় ডকনদীতে কাকভোর থেকে পুণ্যার্থীরা স্নান করেন। ওই নদীর ঘাটের পাশেই পাহাড়েশ্বর মন্দির কমিটির উদ্যোগে মেলাও বসে। প্রতিবছরই মাঘীপূর্ণিামায় সেখানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ এসে স্নান করেন।
বিশদ

 একাধিক সমস্যায় জর্জরিত গাজোলের বাগদাপাড়া প্রাথমিক স্কুল

  সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার গাজোল ব্লকের গাজোল-২ গ্রাম পঞ্চায়েতের বাগদাপাড়া প্রাথমিক স্কুল একাধিক সমস্যায় জর্জরিত হয়ে রয়েছে। আদিবাসী অধ্যুষিত গ্রামের ওই স্কুলে পানীয় জলের সমস্যা প্রকট হয়ে দাঁড়িয়েছে। বছর কয়েক আগে পড়ুয়াদের কথা ভেবে সেখানে সাবমার্সিবল বসানো হলেও তা চুরি হয়ে গিয়েছে।
বিশদ

 পাঁচ বছর ধরে তৈরি হয়ে পড়ে থাকলেও আজও চালু হয়নি খেরকেটা জুনিয়র হাইস্কুল

  সংবাদদাতা, মালবাজার: পাঁচ বছর ধরে তৈরি হয়ে পড়ে থাকলেও আজও চালু হয়নি নাগরাকাটা ব্লকের খেরকেটা জুনিয়র হাইস্কুল। এই ঘটনায় বিপাকে পড়েছে ওই এলাকার পড়ুয়ারা। জেলা পরিষদ নিয়ন্ত্রিত স্কুলটি কার্যত পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। খেরকাটাতে দুইটি প্রাথমিক স্কুল থাকলেও একটিও জুনিয়র হাইস্কুল নেই।
বিশদ

কোচবিহারের মদনমোহন মন্দিরের দেবোত্তর ট্রাস্টের প্রথম মহিলা সচিব

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের মদনমোহন মন্দিরের দেবোত্তর ট্রাস্টের সচিব হিসাবে প্রথম কোনও মহিলা আধিকারিক দায়িত্ব পেলেন। মঙ্গলবার কোচবিহারের ডেপুটি ম্যাজিস্ট্রেট তথা ডেপুটি কালেক্টর সুপর্ণা বিশ্বাস নতুন দায়িত্ব নিয়েছেন।
বিশদ

নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস
শিলিগুড়ি পুরসভার পাওনা টাকা চাইতে ১ মার্চ মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন মেয়র

 বিএনএ, শিলিগুড়ি: রাজ্য সরকারের কাছে শিলিগুড়ি পুরসভার পাওনা টাকা চাইতে ১ মার্চ কলকাতার মেট্রো চ্যানেলে ধর্নায় বসছেন মেয়র অশোক ভট্টাচার্য। তাঁর নেতৃত্বে পুরসভার ২২ জন বাম কাউন্সিলর ওইদিন বেলা ১২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেট্রো চ্যানেলে ধর্নায় বসবেন।
বিশদ

 মালদহে বুথভিত্তিক কমিটি গড়ায় জোর কংগ্রেসের

  বিএনএ, মালদহ: বুথভিত্তিক কমিটি গড়ার মধ্যে দিয়ে দলকে নতুন করে সাজাচ্ছে কংগ্রেস। জেলার ১৫টি ব্লকের নেতৃত্বকে ওই মর্মে নির্দেশ দেওয়া হয়েছে। নেতৃত্ব জানিয়েছে, সমস্ত স্তরের কমিটিই নতুন করে সাজানো হবে। সেক্ষেত্রে সবচেয়ে ছোটস্তর অর্থাৎ বুথকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।
বিশদ

 আগামী অর্থবর্ষের কাজের রিপোর্ট বানিয়েছে রতুয়া গ্রাম পঞ্চায়েত

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের চাঁচল মহকুমার রতুয়া গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ তাদের এলাকার সার্বিক উন্নয়নে বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। এরমধ্যে কেঁচো সার প্রকল্প, গবাদিপশুর আশ্রয় স্থল তৈরির বিষয়টি অগ্রাধিকারে রাখা হয়েছে। এজন্য তারা আগামী ২০১৯-২০ অর্থবর্ষে প্রায় ন’কোটি টাকার পরিকল্পনা রিপোর্ট তৈরি করেছে।
বিশদ

 প্রশ্ন ফাঁসের আশঙ্কায় দিনহাটায় বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা

  বিএনএ, কোচবিহার: মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষা সম্পর্কিত অনিয়ম রুখতে মঙ্গলবার কোচবিহারের দিনহাটাতে ভৌত বিজ্ঞান পরীক্ষার দিন ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে জেলা পুলিস প্রশাসন।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের সব বুথে ভিভিপ্যাট রাখতে হবে। ইভিএমের সঙ্গে ভিভিপ্যাটেরও গণনা করতে হবে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে তৃণমূল-বামফ্রন্ট এক সুরে এই দাবি করে। অবশ্য বিজেপি জানিয়েছে, আগে ভোট শান্তিপূর্ণ হোক, সন্ত্রাস কমুক, তারপরে গণনার বিষয় দেখা যাবে। ...

 বেজিং, ১৯ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত ও পাকিস্তানকে সংযম দেখাতে অনুরোধ করল চীন। পুলওয়ামা হামলার প্রেক্ষিতে দু’দেশের মধ্যেকার উত্তেজনা কমাতে উদ্যোগ নিতে বলেছে বেজিং। শান্তিপূর্ণভাবে দু’পক্ষের বিবদমান ইস্যুগুলির সমাধান চেয়ে বেজিং বলেছে, যত দ্রুত সম্ভব ভারত ও পাকিস্তানের আলোচনায় বসা উচিত। ...

 নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে আপাতত দু’সপ্তাহের জন্য দ্বাদশ আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। ২৩ মার্চ চিপকে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথাও ব্যবহারে সংযত থাকা দরকার। ব্যবসায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সামাজিক ন্যায় দিবস
১৯৪৭- ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্লিমেন্ট অ্যাটলি ঘোষণা করলেন, ১৯৪৮-এর জুন মাসের মধ্যে ইংরেজরা ভারত ত্যাগ করে চলে যাবে
১৯৫০- স্বাধীনতা সংগ্রামী শরৎচন্দ্র বসুর মৃত্যু
১৯৭১- স্বাধীনতা সংগ্রামী ও ফব নেতা হেমন্ত বসু শহরের রাজপথে প্রকাশ্যে খুন হলেন

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.৭১ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৭৯.৪১ টাকা ৮২.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৮৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ ২৮/৩৯ সন্ধ্যা ৫/৩৭। মঘা ৪/৩৬ দিবা ৮/০ পরে পূর্বফাল্গুনী ৫৫/১৬ শেষ রাত্রি ৫/৪। সূ উ ৬/৯/২২, অ ৫/৩১/৪২, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে পুনঃ ৯/৫৭ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৬ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৭ গতে উদয়াবধি। বারবেলা ৯/০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ৩/০ গতে ৪/৩৫ মধ্যে।
৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার, প্রতিপদ রাত্রি ৭/২৯/৩৮। মঘানক্ষত্র ৯/২১/১৬, সূ উ ৬/১১/০, অ ৫/২৯/৪০, অমৃতযোগ দিবা ৭/৪১/২৯ মধ্যে ও ৯/৫৭/১৩ থেকে ১১/২৭/৪৩ মধ্যে ও ৩/১৩/৫৬ থেকে ৪/৪৪/২৫ মধ্যে এবং রাত্রি ৬/২০/২৫ থেকে ৮/৫২/১ মধ্যে ও ১/৫৭/১৩ থেকে ৬/১০/১২ মধ্যে, বারবেলা ১১/৫০/২০ থেকে ১/১৫/১০ মধ্যে, কালবেলা ৯/০/৪০ থেকে ১০/২৫/৩০ মধ্যে, কালরাত্রি ৩/০/৪০ থেকে ৪/৩৫/৫০ মধ্যে।
১৪ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে সরকারি ইংরেজি মাধ্যম স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ অভিভাবকদের 

11:14:51 AM

দিল্লিতে ভূমিকম্প, রিখটার স্কেলে মাত্রা ৪.৬ 

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল বেশ প্রভাবিত। ট্রাফিকের ...বিশদ

10:08:32 AM

তেরা টাইম আয়েগা, বিনা টিকিটের যাত্রীদের জন্য অভিনব সতর্কবার্তা রেলের
 ‘তেরা টাইম আয়েগা’। বিনা টিকিটের যাত্রীদের জন্য এভাবেই সতর্কবার্তা দিলেন ...বিশদ

09:52:50 AM

পড়ে থাকা ফ্ল্যাট বিক্রিতে
ব্যাপক সাড়া পেল রাজ্য

প্রায় এক দশক ধরে পড়ে থাক ফ্ল্যাট বিক্রিতে ব্যাপক সাড়া ...বিশদ

09:30:00 AM

‘বই ধরো, বই পড়ো’ প্রকল্প চালু করছে গ্রন্থাগার দপ্তর
নিখরচায় গ্রন্থাগারের সদস্যপদ নেওয়া যাবে। এমনই প্রকল্প চালু করছে রাজ্যের ...বিশদ

09:09:30 AM