Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গুলি, খুন সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোটের আগে আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোট থেকে শুরু করে একের পর এক গুলি, খুন, মারধর ও সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা এলাকার বাসিন্দাদের মধ্যে। পরোরপাড়, বনচুকামারি, চকোয়াখেতি, মথুরা, পাতলাখাওয়া, শালকুমার-১, ২ গ্রাম পঞ্চায়েতে এখন আতঙ্কের পরিবেশ। ধারাবাহিক দুষ্কৃতী কার্যকলাপে বাসিন্দাদের সঙ্গে বিরোধী দলের সমর্থকরাও কার্যত গুটিয়ে আছেন। তৃণমূলের লোকজনের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলার কারও সাহস নেই। কার্যত এমনই পরিস্থিতি তৈরি হয়েছে এই বিধানসভা এলাকায়। সম্প্রতি তপসিখাতায় তৃণমল কর্মী তুষার বর্মনের(২৫) খুনের ঘটনায় বাসিন্দাদের ধারণা, লোকসভা ভোটের আগে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে খুন, মারধর ও সন্ত্রাস আরও বাড়বে।
কেন আলিপুরদুয়ারে পুলিস এই দুষ্কৃতী কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে পারছে না? এবিষয়ে বিরোধীদের সঙ্গে বাসিন্দাদের সাফ কথা, আসলে খুন, গুলি, মারধর ও হেনস্তা প্রতিটি ঘটনার সঙ্গেই তৃণমূলের লোকজনের নাম জড়িয়ে যাচ্ছে। তাই পুলিস খোলা মনে অস্ত্র উদ্ধার অভিযানে নামতে পারছে না। পুলিসের এই অপারগতার জন্য লোকসভা ভোটে নির্ভয়ে ভোট দেওয়া নিয়েও সংশয় আছে।এবিষয়ে পুলিস সুপার সুনীল যাদবকে ফোন করা হলে তিনি কিছু বলতে চাননি।
পঞ্চায়েত ভোটে আলিপুরদুয়ার বিধানসভা এলাকাতেই প্রথম বিরোধীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। বিরোধীদের অভিযোগ, মূলত শাসকদলের সন্ত্রাসের জেরেই তারা এই বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের বহু আসনে প্রার্থী দিতে পারেনি। ধারাবাহিক খুন, গুলি ও সন্ত্রাস সহ নানা অপরাধমূলক ঘটনার সেই শুরু। পঞ্চায়েত ভোটের সময়ই তপসিখাতাতে সন্ধ্যায় সিপিএম পার্টি অফিস লক্ষ্য করে গুলি চলেছিল। সেই ঘটনাতেও নাম জড়িয়ে যায় শাসক দলের লোকজনের। ভোটের পরে সাহেবপোতায় এক প্রতিবাদী যুবককে মারধরেও নাম জড়িয়ে যায় তৃণমূলের। সম্প্রতি আলিপুরদুয়ার শহরে জমির সীমানা নিয়ে এক মহিলাকে প্রকাশ্যে গুলি করার হুমকির ঘটনাতেও নাম জড়িয়ে যায় এক তৃণমূল নেতার। ২২ জানুয়ারি তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনকে গুলি করে খুনের ঘটনায় পরোরপাড় পঞ্চায়েতের দলীয় উপপ্রধান শম্ভু রায়, পঞ্চায়েত সদস্য সোনা রায় ওরফে বাপ্পা, দলের দুই কর্মী গ্রেপ্তার হয়েছে। অভিযুক্তরা সবাই ধরা পড়লেও ঘটনায় ব্যবহৃত বন্দুকটি পুলিস এখনও উদ্ধার করতে পারেনি।
বিজেপি’র জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, আলিপুরদুয়ার বিধানসভা এলাকায় ধারাবাহিক অপরাধমূলক ঘটনায় শাসক দলের লোকজনই জড়িত। সেজন্য পুলিস অস্ত্র উদ্ধারে অপারগ। আরএসপি’র জেলা সম্পাদক সুনীল বণিক বলেন, আমরা ওই বিধানসভা এলাকায় তৃণমূলের লোকজনের ধারাবাহিক অপরাধের ঘটনায় উদ্বিগ্ন। আমাদের আশঙ্কা, লোকসভা ভোটের আগে তৃণমূল তাদের গোষ্ঠীদ্বন্দ্ব চাপা দিতে বিরোধীদের মিথ্যা মামলায় আরও বেশি করে জড়াবে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়ও একই কথা বলেন। কংগ্রেসের জেলা সভাপতি গজেন বর্মন বলেন, আমাদের দাবি লোকসভা ভোটের আগে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এখনই পুলিস বেআইনি অস্ত্র উদ্ধারে নামুক। তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মা অবশ্য বলেন, এসব বিরোধী ও মিডিয়ার অপপ্রচার। তপসিখাতায় দলীয় কর্মী খুনের ঘটনায় অভিযুক্তরা সবাই ধরা পড়েছে। এথেকেই প্রমাণ হয় দল দুষ্কৃতী কার্যকলাপ কখনই বরদাস্ত করে না।
12th  February, 2019
 আলিপুরদুয়ার রেল হাইস্কুলে ভর্তির দাবিতে অভিভাবকদের বিক্ষোভ

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার রেলওয়ে হাইস্কুলে প্রাথমিক বিভাগে আবেদনকারী সমস্ত পড়ুয়াকে ভর্তির দাবিতে বুধবার ওই স্কুলের অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখাল অভিভাবকরা। অভিভাবকদের সঙ্গে বিক্ষোভে শামিল হয় স্থানীয় বিবেকানন্দ-২ অঞ্চল যুব তৃণমূল নেতৃত্বও।
বিশদ

 লরির চালককে বেধড়ক মার জলপাইগুড়িতে

বিএনএ, জলপাইগুড়ি: বুধবার ডেঙ্গুয়াঝার বাজার এলাকায় একদল দুষ্কৃতী দিনে দুপুরে একটি লরির চালককে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। শিলিগুড়ির ফুলবাড়ি এলাকার বাসিন্দা লরির চালক উত্তম রায়কে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করা হয়েছে। ঘটনার খবর পেয়ে ছুটে আসে কোতোয়ালি থানার পুলিস।
বিশদ

 আগামী সপ্তাহে জলপাইগুড়ি সুপার স্পেশালিটিতে সেন্ট্রালাইজড অক্সিজেন পরিষেবা মিলবে

 বিএনএ, জলপাইগুড়ি: আগামী সোমবার থেকে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে অক্সিজেন সেন্ট্রাল লাইন পরিষেবা চালু হবে। ওই পরিষেবা দিতে ডি টাইপ অক্সিজেন সিলিন্ডার আনা হয়েছে। এরফলে যেসব রোগীদের অক্সিজেন দেওয়ার প্রয়োজন হয় এখন থেকে সিলিন্ডার নিয়ে ছোটাছুটি করতে হবে না।
বিশদ

 মদনাবতীতে উইলিয়াম কেরির স্মৃতি বিজড়িত নীলকুঠি সংস্কারের দাবি বাসিন্দাদের

  সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার বামনগোলা ব্লকের মদনাবতী অঞ্চলের ঐতিহাসিক স্থান নীলকুঠিকে ঘিরে পর্যটন কেন্দ্র গড়ার দাবি উঠেছে। প্রত্যেন্ত গ্রামের মধ্যে অবস্থিত এই ঐতিহাসিক স্থানটি বর্তমানে পরিত্যক্ত বাড়ির মতো রয়েছে। স্থানটির নামের ফলকও অস্পষ্ট হয়ে গিয়েছে।
বিশদ

কলকাতা থেকে এসে পৌঁছেছে এক্সপার্ট টিম
জলদাপাড়ার জঙ্গল থেকে বাঘের খাদ্য হরিণ ধরে বক্সায় ছাড়বে বনদপ্তর

 রবীন রায়  আলিপুরদুয়ার, সংবাদদাতা: বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে বাঘ ছাড়ার আগে বাঘেদের প্রিয় খাদ্য শম্বর হরিণ ধরার জন্য জলদাপাড়া জাতীয় উদ্যানে কলকাতা থেকে বন দপ্তরের চার সদস্যের এক্সপার্ট টিম এসে পৌঁছেছে। মঙ্গলবার রাতের দিকে চার সদস্যের দলটি জলদাপাড়ায় এসে পৌঁছায়।
বিশদ

 টাকা দিয়েও শৌচালয়, ঘর পাননি আলিপুরদুয়ার পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের একাধিক বাসিন্দা

 সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার পুরসভার ৪ নম্বর ওয়ার্ডে টাকা দিয়েও শৌচালয় ও ঘর পাচ্ছেন না বেনিফিসিয়ারিরা বলে অভিযোগ উঠছে। বাসিন্দাদের অভিযোগ, পুরসভা টাকা করেও ঘর মিলছে না, কেউ আবার শৌচালয় পাচ্ছেন না। ওই ওয়ার্ডের ঘোষ পাড়ার বাসিন্দা বৃদ্ধা মায়ারানি ঘোষ বলেন, টাকা দিয়েছিলাম।
বিশদ

নির্বাচন মিটতেই রাজনৈতিক সেনাপতিরা ছুটছেন দার্জিলিং, গ্যাংটক

সংবাদদাতা, মালদহ: ভোট মিটেছে মাত্র চব্বিশ ঘণ্টা আগে। কিন্তু এখনও রয়ে গিয়েছে ভোটের গরম। তার সঙ্গেই রয়েছে বৈশাখের প্রথম সপ্তাহের চড়া রোদও। নির্বাচনী উত্তাপ এবং বৈশাখি দাবদাহ থেকে রেহাই পেতে তাই পাহাড়ের শীতলতায় জুড়িয়ে আসার পরিকল্পনা শুরু করে দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের সৈনিকরা।
বিশদ

 বালুরঘাট কলেজের স্ট্রংরুমে বন্দি অর্পিতা, সুকান্তদের ভাগ্য

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট কলেজের স্ট্রংরুমে নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে ইভিএম ও ভিভিপ্যাট রাখা হয়েছে। মঙ্গলবার রাত থেকেই সেখানে এক কোম্পানির কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও সশস্ত্র রাজ্য পুলিস ও ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরার মাধ্যমে সর্বক্ষণ নজরদারি চলছে। 
বিশদ

ইঞ্জিন বিকল, দার্জিলিং মেল দাঁড়িয়ে ৪ ঘণ্টা

সংবাদদাতা, নকশালবাড়ি: ইঞ্জিন বিকল হওয়ায় বুধবার প্রায় পাঁচ ঘণ্টা লেটে এনজেপিতে পৌঁছালো দার্জিলিং মেল। সকালে নকশালবাড়িতে এসে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এখানেই দার্জিলিং মেল প্রায় চার ঘণ্টা দাঁড়িয়ে থাকে। মঙ্গলবার রাতে শিয়ালদহ থেকে ছেড়ে আসা এই ট্রেনিটি এদিন সকাল ৮টা ১৫ মিনিট নাগাদ এনজিপিতে পৌঁছনোর কথা ছিল।
বিশদ

 নকশালবাড়ি হাসপাতালে ওষুধ অমিল, ন্যায্যমূল্যেও ওষুধ না মেলায় নাকাল হচ্ছেন সাধারণ মানুষ

  সংবাদদাতা, নকশালবাড়ি: নকশালবাড়ির গ্রামীণ হাসপাতালে বিনামূল্যে ওষুধ পাচ্ছেন না রোগীরা। কম দামে ন্যায্য মূল্যের ওষুধের দোকানে সেই ওষুধ কিনতে গিয়েও হতাশ হতে হচ্ছে রোগী ও তাদের বাড়ির লোককে।
বিশদ

 মালদহের দু’টি গণনা কেন্দ্রের স্ট্রংরুম এখন কড়া নিরাপত্তায়

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ কলেজ এবং মালদহ পলিটেকনিকে জেলার উত্তর ও দক্ষিণ দু’টি লোকসভা কেন্দ্রের স্ট্রংরুম করা হয়েছে। মঙ্গলবার ভোটের পর ওই দুই কেন্দ্রের সমস্ত ইভিএম এবং ভিভিপ্যাট সংশ্লিষ্ট স্ট্রংরুমে রাখা হয়। স্ট্রংরুম সহ গোটা ক্যাম্পাস আঁটোসাঁটো নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।
বিশদ

 হঠাৎ করে উত্তর দিনাজপুরে চড়ছে সব্জির দাম

সংবাদদাতা, রায়গঞ্জ: লোকসভা ভোটের মরশুমে রায়গঞ্জের বিভিন্ন বাজারে কাঁচা সব্জির দাম আচমকাই কিছুটা বেড়ে যাওয়ায় মধ্যবিত্ত পরিবারের পকেটে টান পড়তে শুরু করেছে। এভাবে আনাজপাতির দাম বৃদ্ধিতে ক্রেতারাও সংযত হয়ে হাটবাজার করছেন। উত্তর দিনাজপুর জেলার দৈনিক বাজারের বিক্রেতারা জানিয়েছেন, এতে বিক্রিবাটা কম গিয়েছে।
বিশদ

 ভোট মিটলেও এখনও উত্তরের জেলাগুলিতে রাজনৈতিক দলগুলির হোর্ডিং, ব্যানার, ফ্ল্যাগ এখনও খোলা হয়নি

  বাংলা নিউজ এজেন্সি: ভোট মিটলেও এখনও উত্তরের বিভিন্ন জেলাতে রাজনৈতিক দলের প্রচার লিখন অক্ষত রয়েছে। পাড়ায় পাড়ায় দেওয়াল লিখনে এখনও সংশ্লিষ্ট রাজনৈতিক দলের প্রার্থীকে জেতানোর আবেদন জ্বলজ্বল করছে। বিভিন্ন জায়গায় এখনও হোর্ডিং, ব্যানারও খোলা হয়নি।
বিশদ

 ইটাহারে মাটি থেকে উদ্ধার সূর্যদেবের মূর্তি

 সংবাদদাতা, রায়গঞ্জ: বুধবার ইটাহারের কোটার গ্রামে মাটি খুঁড়তে গিয়ে সূর্য দেবতার একটি প্রাচীন মূর্তি উদ্ধার হয়েছে। এই ঘটনায় এলাকায় আলোড়ন পড়ে গিয়েছে। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, স্থানীয় এক বাসিন্দার বাড়িতে নির্মাণ কাজের জন্য মাটি খোঁড়া হচ্ছিল। সেই সময় লেবাররা মূর্তিটি দেখতে পায়।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়। ...

সংবাদদাতা, ধনেখালি: বুধবার সকালে তারকেশ্বর বিধানসভা ও ধনেখালি থানার অন্তর্গত গোপীনাথপুর ১ ও ২ পঞ্চায়েত এলাকায় প্রচার করলেন আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার। হুডখোলা ৩০টি টোটো, প্রায় ৫০টি বাইক নিয়ে শোভাযাত্রা করেন তৃণমূল প্রার্থী। ...

সুব্রত ধর  বহরমপুর, বিএনএ: ভোট মেটার পরও মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের একাংশের ব্যস্ততা কাটেনি। বুধবার সকালে মুর্শিদাবাদ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আবু তাহের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
কিংস ইলেভেন পাঞ্জাবেকে ২০৩ রানের টার্গেট দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 

24-04-2019 - 09:47:04 PM

সিউড়িতে পথ অবরোধ বিজেপির
দলীয় কর্মীকে মারধর ও অপহরণের অভিযোগে সিউড়ি ডিএম অফিসের সামনে ...বিশদ

24-04-2019 - 09:44:24 PM

আরসিবি ১২২/৪ (১৫ ওভার) 

24-04-2019 - 09:21:25 PM

আরসিবি ৭০/১ (৬ ওভার) 

24-04-2019 - 08:37:41 PM

টসে জিতে ফিল্ডিং নিল পাঞ্জাব
 টসে জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে প্রথমে ব্যাট করতে পাঠাল কিংস ...বিশদ

24-04-2019 - 07:35:48 PM

আরও বাড়তে চলেছে গরম
কলকাতা সহ দক্ষিণবঙ্গে আগামী সপ্তাহে গরম আরও বাড়তে চলেছে বলে ...বিশদ

24-04-2019 - 06:33:10 PM