Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়িতে তৃণমূল ছাত্র পরিষদের মিছিল
নিয়ে বিতর্কে এসএফআই নেত্রীর বাবা আটক 

সংবাদদাতা, শিলিগুড়ি: শুক্রবার শিলিগুড়ি মহিলা কলেজে তৃণমূল ছাত্র পরিষদের হাতে এসএফআইয়ের এক সদস্যা ও তাঁর বাবা ও দিদির আক্রান্ত হওয়ার অভিযোগ উঠল। এসএফআইয়ের অভিযোগ, বৃহস্পতিবার শিলিগুড়িতে তৃণমূলের মিছিলে জোর করে ছাত্রছাত্রীদের যোগ দেওয়ানোর ঘটনার প্রতিবাদ করার জেরেই এদিনের ঘটনা। তৃণমূল ছাত্র পরিষদও এসএফআইয়ের বিরুদ্ধে পাল্টা মারধরের অভিযোগ উঠেছে। এসএফআই নেত্রী অনিন্দিতা চক্রবর্তীর বাবা অজয় চক্রবর্তীকে এদিন আটক করে শিলিগুড়ি থানার পুলিস। কলেজ সূত্রে জানা গিয়েছে, তিনি ওই কলেজেরই প্রাক্তন করণিক। এদিনের সামগ্রিক ঘটনার প্রতিবাদে সন্ধ্যাবেলা বামপন্থী ছাত্র, যুব, শ্রমিক সংগঠনের সদস্যরা রাজপথে প্রতিবাদ মিছিল করেন। এই প্রতিবাদ মিছিলে নেতৃত্ব দেন সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদক ও রাজ্য কমিটির সদস্য জীবেশ সরকার। তিনি এই ঘটনায় তীব্র নিন্দা করেছেন।
ব্রিগেড সমাবেশকে সামনে রেখে বৃহস্পতিবার তৃণমূল ছাত্র পরিষদের শিলিগুড়িতে মিছিল করে। অভিযোগ সেই মিছিলে এক প্রকার জোর করে‌ই ঩বিভিন্ন কলেজ থেকে ছাত্রছাত্রীদের তুলে নিয়ে যাওয়া হয়েছিল। অন্যদিকে শিলিগুড়ি মহিলা কলেজের ছাত্রীদের মারধর করা হয়। এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবারই মহিলা কলেজের অধ্যক্ষকে এসএফআইয়ের তরফে স্মারকলিপি দেওয়া হয়। এরপরই শুক্রবার সংগঠনের এক নেত্রী তথা ওই কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী অনিন্দিতা চক্রবর্তী কলেজে পৌঁছতেই তৃণমূল ছাত্র পরিষদ নেতৃত্ব তাঁকে ঘেরাও করে। খবর পেয়ে তাঁর বাবা ও দিদি কলেজে পৌঁছালে তাঁদের উপর তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা হামলা করে বলে অভিযোগ। যদিও তৃণমূল ছাত্র পরিষদের পাল্টা অভিযোগ, তাদের বেশ কিছু নেতা কর্মীকে মারধর করেছেন এসএফআইয়ের সদস্যা অনিন্দিতার বাবা ও দিদি।
সামগ্রিক ঘটনায় জীবেশ সরকার বলেন, যা ঘটছে তা খুবই নিন্দনীয়। শিক্ষাঙ্গণে এমন ঘটনা কখনই কাম্য নয়। বল প্রয়োগ করে শাসকদল যা খুশি তাই করছে। এর প্রতিবাদ করলে বিরোধীদের মারধর করা হচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পুলিস অজয় চক্রবর্তীকে আটক করেছে। তাঁর বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়া হচ্ছে। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি, অন্যথায় আমাদের আন্দোলন জারি থাকবে।
অন্যদিকে তৃণমূল ছাত্র পরিষদের দার্জিলিং জেলা সভাপতি নির্ণয় রায় বলেন, বহিরাগতদের নিয়ে এসএফআইয়ের লোকজনেরা কলেজে ঢুকে আমাদের ছাত্রছাত্রীদের মারধর করেছে। আমরা পুলিসে অভিযোগ জানিয়েছি। ঘটনায় পুলিস সঠিক পদক্ষেপ করবে বলে আমাদের আশা। নিজেদের দোষ ঢাকতে এসএফআই আমাদের বিরুদ্ধে যে অভিযোগ করছে তা পুরোপুরি মিথ্যা। আমাদের সংগঠনের বদনাম করার চেষ্টা। এবিষয়ে শিলিগুড়ি থানার আইসি দেবাশিস বসু বলেন, অজয় চক্রবর্তীকে আটক করা হয়েছে। উভয় তরফেই লিখিত অভিযোগ জমা পড়েছে। দু’পক্ষের অভিযোগের ভিত্তিতে খতিয়ে দেখা হচ্ছে। 
12th  January, 2019
 গৌড়বঙ্গেও বিজেপির উত্থান

 অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: গেরুয়া ঝড়ে উত্তরে তছনছ হয়ে গেল তৃণমূলের সাজানো বাগান। একই সঙ্গে খড়কুটোর মতো উড়ে গিয়েছে সিপিএম। একমাত্র রায়গঞ্জ কেন্দ্রটিও তাদের হারাতে হয়েছে। মালদহে দু’টি আসনের মধ্যে একটি ধরে রেখে টিমটিম করে জ্বলছে কংগ্রেসের বাতি।
বিশদ

 দক্ষিণ মালদহ কংগ্রেস ধরে রাখলেও খর্ব হল গনি মিথ

  বিএনএ, মালদহ: মালদহে খর্ব হল গনিমিথ, ম্রিয়মাণ কোতোয়ালি। মালদহের নির্বাচনী ফলাফল পরিষ্কার করে দিয়ে গেল গনি মিথের জীবদ্দশার মেয়াদ ফুরচ্ছে। প্রায় হাড্ডাহাড্ডি লড়াইতে কোতোয়ালির প্রবীণ সদস্য তথা বিদায়ী সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরী (ডালু) শেষপর্যন্ত জিতলেও একেবার শেষমুহূর্ত পর্যন্ত তাঁর জয় নিয়ে সংশয় ছিল।
বিশদ

 দার্জিলিংয়ের উপ নির্বাচনে জয়ী বিজেপি সমর্থিত জিএনএলএফ প্রার্থী নীরজ জিম্বা

সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিং বিধানসভার উপ নির্বাচনে বিজেপি সমর্থিত জিএনএলএফ প্রার্থী নীরজ জিম্বা জয়ী হলেন। তিনি তৃণমূল সমর্থিত বিভক্ত মোর্চার নির্দল প্রার্থী বিনয় তামাংকে বড় ব্যবধানে হারিয়েছেন। 
বিশদ

 বিজেপির বিজয় উল্লাসে বোমা মারার অভিযোগ, জখম ১

  সংবাদদাতা, কুমারগ্রাম: বিজেপি'র প্রার্থী জন বারলার জেতার খবর পেয়ে বিজয় উল্লাসে মেতে ওঠার সময় বৃহস্পতিবার বিকেলে কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে বিজেপি'র কর্মী এবং সমর্থকদের লক্ষ্য করে বোমা ছুঁড়ে মারার অভিযোগ উঠেছে। এই ঘটনায় একজন বিজেপি কর্মী আহত হয়েছেন।
বিশদ

 কোচবিহারে ব্যাগ ভর্তি বোমা উদ্ধারে চাঞ্চল্য

 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার ভোট গণনার দিন সকালে কোচবিহার শহরের হাজরাপাড়ায় বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের ভাড়া বাড়ি সংলগ্ন এলাকায় বোমা উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বাসিন্দারা দেখেন একটি ব্যাগে প্রচুর বোমা পড়ে রয়েছে।
বিশদ

 কোচবিহারে দলের হারের পিছনে অন্তর্ঘাত দেখছে তৃণমূল নেতৃত্ব

  সংবাদদাতা, দিনহাটা: কোচবিহার লোকসভা আসনে দলের বহিষ্কৃত নেতার কাছেই হারতে হল তৃণমূল প্রার্থীকে। বৃহস্পতিবার ফল প্রকাশের পর অন্তর্ঘাতকেই দায়ী করছে জেলা তৃণমূল নেতৃত্ব। তাদের ধারণা, পঞ্চায়েত ভোট থেকে যুব-মাদারের লড়াইয়ের খেসারত দিত হল দলকে।
বিশদ

 গোষ্ঠীদ্বন্দ্ব শেষ পর্যন্ত ডুবিয়ে দিল অর্পিতাকে

 ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: মোদি হাওয়ার সঙ্গে বাম ভোট বালুরঘাট কেন্দ্রে জিতিয়ে দিল বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে। অন্যদিকে রাজনৈতিক মহল বলছে, তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের পতনের কারণ হল দলের গোষ্ঠী কোন্দল। বিজেপি প্রার্থী সুকান্তবাবু মোট ৫ লক্ষ ৩৬ হাজার ৯১৪টি ভোট পেয়েছেন। অর্পিতাদেবীর প্রাপ্ত ভোট ৫ লক্ষ ৪০৩৮।
বিশদ

 কোচবিহারে গেরুয়া ঝড়ে তছনছ হয়ে গেল রবির সাজানো বাগান

 সত্যেন পাল, কোচবিহার, বিএনএ: বৃহস্পতিবার গেরুয়া ঝড়ে তছনছ হয়ে গেল কোচবিহারের নিজের খাসতালুক উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সাজানো বাগান। ঘরে বাইরে নানা প্রতিকূলতার মধ্যেও ভোটযুদ্ধে শেষ হাসি হাসলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক।
বিশদ

 উৎকণ্ঠায় কংগ্রেস, হতাশাগ্রস্ত তৃণমূল, উৎসবের মেজাজে বিজেপি শিবির

  সংবাদদাতা, মালদহ: লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু থেকেই তীব্র উৎকণ্ঠা গ্রাস করে থাকে কংগ্রেস শিবিরকে। পাশাপাশি ফলাফলের গতিপ্রকৃতি বুঝতে পেরেই হতাশায় ভেঙে পড়েন তৃণমূলের নেতাকর্মীরা। অন্যদিকে গণনা যত এগিয়েছে ততই উচ্ছ্বাসে ফেটে পড়ে বিজেপি শিবির। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের আবির খেলা।
বিশদ

 রায়গঞ্জে বিজেপি প্রার্থী জিততেই দাম চড়ল গেরুয়া আবিরের

 সংবাদদাতা, রায়গঞ্জ: বৃহস্পতিবার দুপুর থেকেই রায়গঞ্জ শহরে গেরুয়া রঙের আবিরের চাহিদা তুঙ্গে ওঠে। সন্ধ্যায় আবিরের দোকানগুলি থেকে গেরুয়া আবির উধাও হয়ে যায়। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরীর জয়ের আশা যতই চূড়ান্ত হওয়ার দিকে গিয়েছে ততই দলীয় কর্মীরা উচ্ছ্বাসে মেতে ওঠেন। বি
বিশদ

 গণনার মধ্যেই বিজেপি-তৃণমূল সংঘর্ষ, রক্ত ঝরল বালুরঘাটে

  সংবাদদাতা, বালুরঘাট: বৃহস্পতিবার বালুরঘাট কলেজে গণনা কেন্দ্র থেকে ২০০ মিটার দূরে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির কর্মীদের সংঘর্ষে সেখানকার পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। লাঠির আঘাতে এক বিজেপি কর্মীর মাথা ফেটে যায়। অভিযোগ ওঠে তৃণমূলের লোকেরা তাঁকে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে।
বিশদ

 হাড্ডাহাড্ডি লড়াইয়ে মালদহ দক্ষিণে শেষ হাসি হাসলেন ডালু

সংবাদদাতা, মালদহ: গণনার দিন সকাল থেকেই দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই চলল কংগ্রেস এবং বিজেপির মধ্যে। এই লড়াইয়ে শেষ হাসি হাসলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা আবু হাসেম খান চৌধুরী (ডালু বাবু)। গণনার শুরুতে সামান্য এগিয়ে যান কংগ্রেস প্রার্থী।
বিশদ

 ভূমিপুত্রকে প্রার্থী করেও দার্জিলিং আসনে দাঁত ফোটাতে পারল না তৃণমূল

 অনুপ দত্ত, শিলিগুড়ি, বিএনএ: ভূমিপুত্রকে প্রার্থী করে এবারেও দার্জিলিং আসনে দাঁত ফোটাতে পারল না শাসকদল তৃণমূল কংগ্রেস। উল্টে দিল্লি থেকে উড়িয়ে এনে রাজু বিস্তকে প্রার্থী করে বাজিমাত করল বিজেপি। গতবারের রেকর্ড ভেঙে প্রায় সাড়ে তিন লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জিতে আসনটিতে তৃতীয়বারের জন্য জয় পেল বিজেপি।
বিশদ

 বেলা বাড়তেই বাঁধভাঙা উচ্ছ্বাস বিজেপি শিবিরে, হতাশা তৃণমূলে

 মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: লোকসভা ভোট গণনার সকালে কোচবিহারে তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই শিবিরেই টানটান উত্তেজনা ছিল। কিন্তু বেলা গড়াতেই ছবিটা পাল্টে গেল। বিজেপি শিবিরে যখন উচ্ছ্বাসের চিত্র তখন শাসক শিবিরকে হতাশা গ্রাস করেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়াও হাতছাড়া হল তৃণমূলের। বৃহস্পতিবার তৃণমূল প্রার্থী মৃগাঙ্ক মাহাতকে প্রায় দেড় লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে পুরুলিয়া আসনে জয়লাভ করেন বিজেপি প্রার্থী ...

মুম্বই ও নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): এক্সিট পোলে গেরুয়া ঝড়ের আভাস ছিলই! কিন্তু, গণনা শুরু হওয়ার পরই দেখা গেল গেরুয়া সুনামিতে খড়কুটোর মতো উড়ে গেল বিরোধীরা। একই ছবি মহারাষ্ট্র এবং রাজধানী দিল্লিতেও। পাঁচ বছর আগের পুনরাবৃত্তি করে একের পর আসনে ...

 লন্ডন, ২৩ মে: ইংল্যান্ডের মাটিতে পা রেখেই প্র্যাকটিসে নেমে পড়ল ‘টিম ইন্ডিয়া’। গতকাল লন্ডনে পৌঁছানোর পর জেটল্যাগ কাটাতে সারাদিন বিশ্রাম নিয়েছিলেন বিরাট কোহলিরা। তবে বৃহস্পতিবার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিআইপি রোডে হলদিরাম মোড়ের কাছ থেকে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা নাগাদ স্থানীয় লোকজন ওই মৃতদেহ দেখতে পেয়ে পুলিসকে খবর দেয়। পুলিস দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আর জি কর হাসপাতালে পাঠিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়-বৃদ্ধির যোগ আছে। কোন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

23rd  May, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৫৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩, ০৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬, ৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬, ৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী অহোরাত্র। উত্তরাষাঢ়া ৬/২৩ দিবা ৭/৩০। সূ উ ৪/৫৭/১৬, অ ৬/৯/২৪, অমৃতযোগ দিবা ১২/০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৮/১৯ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৫ গতে ১১/৩৩ মধ্যে, কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে।
 প্রাচীন পঞ্জিকা: ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯, শুক্রবার, ষষ্ঠী ৬০/০/০ অহোরাত্র। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৬/৫২/২৯ দিবা ৭/৪১/৪৪, সূ উ ৪/৫৬/৪৪, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৪/৪৮ মধ্যে, কালবেলা ৯/৫৪/৪৮ গতে ১১/৩৪/৯ মধ্যে, কালরাত্রি ৮/৫২/৫২ গতে ১২/১৩/৩১ মধ্যে।
১৮ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুরাতে আগুন: মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর
গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানী ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি মৃতদের ...বিশদ

06:19:00 PM

সুরাতে আগুন: কমপক্ষে ১৫ জনের মৃত্যু
সুরাত পুলিস কমিশনার সতীশকুমার মিশ্র জানিয়েছেন, কমপক্ষে ১৫ জনের মৃত্যু ...বিশদ

06:16:00 PM

সুরাতে আগুন: সমবেদনা জানালেন মোদি 
অত্যন্ত দুঃখজনক ঘটনা। সুরাতে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে জানালেন নরেন্দ্র মোদি। ...বিশদ

06:07:00 PM

ভয়াবহ অগ্নিকান্ড সুরাতে
ভয়াবহ আগুন সুরাতের সার্থনার একটি বাড়িতে। ঘটনাস্থলে দমকলের ১৮টি ইঞ্জিন। ...বিশদ

06:01:00 PM

শুভ্রাংশু রায়কে সাসপেন্ড করল তৃণমূল
দলে থেকে দল বিরোধী মন্তব্য করার অপরাধে এবং অন্য ...বিশদ

05:26:55 PM

আউশগ্রামের দিগনগরে তৃণমূল কার্যালয়ে ভাঙচুর করে আগুন লাগানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

04:26:22 PM