উত্তরবঙ্গ
 

বিজেপির রথযাত্রা ঘিরে দিনভর তপ্ত কোচবিহার 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা মাথাভাঙা: আজ শুক্রবার কোচবিহারের ঝিনাইডাঙার কৃষিজমিতে বিজেপির ¬সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভার প্রস্তুতি নিয়েছে গেরুয়া শিবির। তার আগে বুধবার রাত থেকে দফায় দফায় উত্তপ্ত হয়েছে কোচবিহার। বুধবার রাতে সভাস্থলে কাছেই বোমাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে উঠেছে। বৃহস্পতিবার বিকালে মাথাভাঙার সিতাই মোড়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কনভয়ের উপর লাঠি দিয়ে হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। রাজনৈতিক মহলের মতে, এতদিন বিজেপির রথযাত্রাকে ঘিরে নানা হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল। এবার একেবারে ময়দানে নেমে তারা জানান দিচ্ছে বিনা যুদ্ধে কেশাগ্র জমিও তারা বিজেপিকে ছেড়ে দেবে না। তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষও বিজেপিকে পালটা দাওয়াইয়ের নিদান দিয়েছেন।
দিলীপবাবু বলেন, রাজ্যে গণতন্ত্র নেই। মনীষী পঞ্চানন বর্মা উত্তর-পূর্ব ভারতের প্রাণপুরুষ। তাঁর জন্মভিটেতে আসতে বাধা দিয়েছে তৃণমূলের গুণ্ডাবাহিনী। আমার গাড়ি তারা ভাঙচুর করেছে। সাতটা গাড়ি ভাঙচুর হয়েছে। আগেও পুলিসের উপস্থিতিতে আমার উপর হামলা হয়েছে। এদিনও পুলিস হামলার সময় উপস্থিত ছিল। হামলা করে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা যাবে না। তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেন, তৃণমূল ওই হামলার সঙ্গে যুক্ত নয়। আমাদের ঘাড়ে দোষ চাপানো হচ্ছে। লাঠি নিয়ে সভায় আসার ব্যাপারে দিলীপ ঘোষ কর্মীদের বলছেন। আমাদের কর্মীদের উপর হামলা হলে তারাও বসে থাকবে না।
গত কয়েকদিন ধরেই কোচবিহারে যুযুধান দুই পক্ষের মধ্যে পোস্টার আর বাকযুদ্ধ হয়েছে। বুধবার রাত থেকে তা প্রকাশ্যে আসে। রাতে সভাস্থলের কাছে তৃণমূল বোমাবাজি করেছে বলে অভিযোগ। এনিয়ে বিজেপি কর্মীদের মধ্যে উদ্বেগ কাটছে না। তবে এদিন দিলীপবাবু সভাস্থল পরিদর্শনে গিয়ে কর্মীদের মধ্যে চড়া সুর বেঁধে দেন। দিলীপবাবু কর্মীদের বলেন, লোকজন নিয়ে লাঠিসোঁটা নিয়ে আসতে হবে। ঠান্ডা-ফান্ডা চলবে না ভাই। গরম চলবে। ঘটনার কথা জেনেই রবীন্দ্রনাথবাবু ফেসবুকে পোস্ট করেন, ‘দিলীপ ঘোষ কর্মীদের লাঠি নিয়ে সভায় আসতে বলেছেন। দাঙ্গা লাগাতে চাইছেন। দিলীপ ঘোষকে অ্যারেস্ট করার দাবি জানাচ্ছি।’ এভাবেই দিনভর চড়তে থাকে উত্তেজনার পারদ।
দিলীপবাবু এদিন পঞ্চানন বর্মার উত্তরসূরীদের সঙ্গে দেখা করতে খলিসামারি যাওয়ার পথে মাথাভাঙার পঞ্চানন মোড়ে তাঁর কনভয়ে হামলা চালানো হয়। কালো পতাকা ও তৃণমূলের পতাকা নিয়ে কয়েকজন রে রে করে কনভয়ের দিকে তেড়ে আসে। দিলীপবাবুর গাড়ি সহ পরপর কয়েকটি গাড়ির কাচ তারা ভেঙে ফেলে। বিজেপি কর্মীদের বাইকে হামলা হয়। দিলীপবাবুর পেছনের গাড়িতে থাকা রাজ্য যুব মোর্চার সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায় সহ কয়েকজন জখম হন। পুলিস কোনওরকমে পরিস্থিতি সামাল দেয়। এই ঘটনায় পুলিস একজনকে আটক করে জেরা করছে। দিলীপবাবু শেষ পর্যন্ত অবশ্য পঞ্চানন বর্মার বাড়িতে গিয়ে মনীষীর প্রতিকৃতিতে মালা দেন। পঞ্চানন বর্মার প্রপৌত্র তিমির কুমার বর্মা, তৃণমূলের ২০০৪ সালের বিধানসভার প্রার্থী গিরীন্দ্রনাথ বর্মন প্রমুখ সেখানে হাজির ছিলেন। খলিসামারিতে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় তৈরির দাবিপত্র দিলীপবাবুকে দেওয়া হয়।
এদিকে দিলীপবাবুর উপর হামলার প্রতিবাদে রাতে কোচবিহার শহরে মশাল মিছিল হয়েছে। তৃণমূল নেতারাও পালটা সুর চড়াতে শুরু করেছেন। এসবের মধ্যেই সভাস্থলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। দুপুর থেকেই সিআরপিএফের জওয়ানরা সভাস্থল ঘিরে ফেলেছেন। কিন্তু বিমানবন্দর থেকে সভাস্থল পর্যন্ত অমিতজির নিরাপত্তার দায়িত্ব কারা নেবে এনিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সব মিলিয়ে হেভিওয়েট নেতাদের সভার আগের রাতেও বিজেপি নেতৃত্ব কার্যত নাকানিচোবানি খেয়েছে। অমিত শাহ মদনমোহন মন্দিরে যাবেন কি না তা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে।  
07th  December, 2018
 পাকা রাস্তার দাবিতে রায়গঞ্জে জাতীয় সড়ক অবরোধ, বিপর্যস্ত যান চলাচল

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের গোয়ালপাড়ার কাঁচা রাস্তা পাকা করার দাবিতে বৃহস্পতিবার গ্রামবাসীরা প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এর ফলে জাতীয় সড়কে যানবাহন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে।
বিশদ

 সামসিতে ট্রেন বিকল, রাতভর দুর্ভোগে যাত্রীরা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার পূর্ব রেলের কাটিহার ডিভিশনের সামসি-ভালুকা স্টেশনের মাঝে ডাউন মালদহ কোর্ট-শিলিগুড়ি ডেমু ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় বিভিন্ন স্টেশনে রাতভর দুর্ভোগে পড়েন যাত্রীরা। ঘটনার জেরে একাধিক দূরপাল্লার এক্সপ্রেস, সুপার ফাস্ট ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে যায়।
বিশদ

পুলিসের নির্দেশ উপেক্ষা করে মাধ্যমিক পরীক্ষার মাঝেই গভীররাত পর্যন্ত জলসা, বাজছে ডিজে

 সংবাদদাতা, বালুরঘাট: রাত ১০টার পরে বক্স বা মাইক বাজানো হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে, মাধ্যমিক পরীক্ষার আগে এই মর্মে নির্দেশিকা জারি করে বালুরঘাট শহর ও ব্লকে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস মাইকিং করে প্রচার করেছে। কিন্তু পুলিসের ওই প্রচারে কেউ কর্ণপাত করছে না। তাই গভীর রাত পর্যন্ত বিভিন্ন স্থানে অবাধে ডিজে বাজছে।
বিশদ

 জবরদখল হটাতে রাজ্যের বিরুদ্ধে ফের অসহযোগিতার অভিযোগে রেলের

 সংবাদদাতা, শিলিগুড়ি: রেলের জমি দীর্ঘদিন ধরে জবরদখল হয়ে রয়েছে। এবিষয়ে একাধিকবার রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করা হলেও সেভাবে সহযোগিতা মিলছে না বলে অভিযোগ তুললেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের ডিআরএম চন্দ্রপ্রকাশ গুপ্তা। বৃহস্পতিবার এনজেপিতে এডিআরএমের কার্যালয়ে এক সাংবাদিক বৈঠকে তিনি এমনই মন্তব্য করেন। 
বিশদ

 যুব তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতিকেও নিরাপত্তা রক্ষী দিল পুলিস

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: বীরভূম ও মালদহের পর এবার যুব তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি সমর ভট্টাচার্যও জেলা পুলিস থেকে একজন সশস্ত্র ব্যক্তিগত রক্ষী পেলেন। জেলায় যুব তৃণমূলের সাতটি সাংগঠনিক ব্লক রয়েছে। ব্লক সভাপতিদের মধ্যে পাঁচজন ব্লক সভাপতিকেও এই রক্ষী দেওয়ার বিষয়ে জেলা পুলিসের কাছে নির্দেশ এসেছে।
বিশদ

মাথাভাঙায় বিয়ের আগে রহস্য মৃত্যু যুবতীর

  সংবাদদাতা, মাথাভাঙা: বিয়ের আগে এক পরিচিতের বাড়িতে গিয়ে রহস্যজনক ভাবে মৃত্যু হল এক যুবতীর। যুবতীর পরিবার অবশ্য খুনের অভিযোগ দায়ের করেছে। পুলিস জানিয়েছে, মৃত যুবতীর নাম দীপালি বর্মন(২০)। তাঁর বাড়ি মাথাভাঙা-১ ব্লকের শিকারপুর গ্রাম পঞ্চায়েতের নলঙ্গিবাড়িতে। সেখানে তিনি দিদার বাড়িতে থেকে পড়াশুনা করতেন।
বিশদ

 সাফাইকর্মীদের গণছুটির জেরে শিলিগুড়ি জুড়ে আবর্জনার স্তুপ

  বিএনএ, শিলিগুড়ি: মজুরিবৃদ্ধির দাবিতে আন্দোলনে শামিল হতে গিয়ে সাফাই কর্মীরা গণ ছুটি নেওয়ায় ভেঙে পড়েছে শিলিগুড়ির সাফাই অভিযান। গোটা শহর জঞ্জালে ভরে গিয়েছে। বৃহস্পতিবার একাধিক ওয়ার্ডে, গুরুত্বপূর্ণ রাস্তায় জঞ্জালের স্তুপ রয়েছে।
বিশদ

 ২০ ফেব্রুয়ারি দিল্লিতে প্রদর্শিত হবে বাংলার নাটক

 বিএনএ, রায়গঞ্জ: রায়য়ঞ্জের ছন্দম নাট্যগোষ্ঠীর নাটক ‘মেদেয়ারা’ ন্যাশনাল স্কুল অফ ড্রামা আয়োজিত ভারতের আর্ন্তজাতিক নাট্য উৎসব, ২০ তম ভারত রঙ্গ মহোৎসবে আমন্ত্রণ পেয়েছে। এই ঘটনায় রায়গঞ্জের সাংস্কৃতিক জগতে খুশির হাওয়া ছড়িয়েছে। আগামী ২০ ফেব্রুয়ারি দিল্লির শ্রীরাম অডিটোরিয়োমে এই নাটক মঞ্চস্থ হবে।
বিশদ

 ক্ষতিপূরণ না পেয়ে ধর্নায় ইসলামপুর বাইপাসের জমিদাতারা

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বাইপাসের জমিদাতাদের অনেকেই এখনও জমির টাকা পাননি সেসঙ্গে প্রশাসনের দেওয়া প্রতিশ্রুতিও পূরণ হয়নি, এই অভিযোগ তুলে বৃহস্পতিবার ইসলামপুর মহকুমা শাসকের অফিসের সামনে জমিদাতারা ধর্নায় বসেন। সেখানে চাকুলিয়ার বিধায়ক ফরওয়ার্ড ব্লকের আলি ইমরান রমজ ওরফে ভিক্টরও উপস্থিত হন।
বিশদ

 অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত গঙ্গারামপুরের ৮০১৬ জন পাবেন ক্ষতিপূরণ

  সংবাদদাতা, হরিরামপুর: ২০১৭ সালে দক্ষিণ দিনাজপুর জেলায় ভারী বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের বৃহস্পতিবার গঙ্গারামপুর ব্লক প্রশাসন আর্থিক সহায়তা হিসেবে চেক তুলে দিল। এদিন গঙ্গারামপুর ব্লক অফিস চত্বরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে চেক দেওয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র, বিডিও বিশ্বজিৎ ঢ্যাং।
বিশদ

 হরিশ্চন্দ্রপুরে পানীয় জলের সংকট, বিডিওকে স্মারকলিপি বাসিন্দাদের

  বিএনএ, মালদহ: হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতে একাধিক আর্সেনিকমুক্ত জলপ্রকল্প বিকল হয়ে থাকায় বৃহস্পতিবার বিডিওকে স্মারকলিপি দিলেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের অভিযোগ, প্রায় তিন বছর আগে বাংরুয়াগ্রামে দু’টি ও ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ের কাছে একটি, মোট তিনটি জলপ্রকল্পের পরিকাঠামো তৈরি হয়েছিল।
বিশদ

 সন্দেহভাজন পকেটমারকে ধরেও পুলিসের অনুপস্থিতিতে ছেড়ে দিল জনতা

সংবাদদাতা, মালদহ: পকেটমার সন্দেহে এক যুবককে হাতেনাতে ধরেও ছেড়ে দিতে বাধ্য হল জনতা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটে ইংলিশবাজার থানার রথবাড়ি এলাকায়। ওই এলাকার কিছু ছোট ব্যবসায়ীর দাবি, এদিন তারা ওই যুবককে কেপমারি করার সময় হাতেনাতে ধরে ফেলেন। 
বিশদ

 বাইক দুর্ঘনায় তৃণমূল ছাত্র নেতার মৃত্যু

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার সন্ধ্যায় মালদহের গাজোল ব্লকের কদুবাড়ি জাতীয় সড়কের উপর বাইক দুর্ঘটনায় এক তৃণমূল ছাত্র পরিষদ নেতার মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম আসিফ ইকবাল(২৫)। তাঁর বাড়ি গাজোলের মহাকালবনায়। তিনি তৃণমূল ছাত্র পরিষদের ব্লক সম্পাদক ছিলেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, খড়্গপুর: ভ্যালেনটাইন ডে’র আগের রাতে বুধবার খড়্গপুর স্টেশনের বোগদা টিকিট কাউন্টারের কাছ থেকে এক যুবক ও নাবালিকাকে আটক করেছে জিআরপি। তাদের বাড়ি নিউ দিল্লি। তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে বলে অনুমান। ...

  বিএনএ, আরামবাগ: পুরশুড়ার প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় ক্রীড়া ময়দান কাঁপাল দুই বোন। ঘরের মেয়েরা গুজরাত ও হরিয়ানায় জাতীয় স্তরের আসরে সফল হওয়ায় গর্বে বুক ফুলেছে বাবা, মা সহ এলাকাবাসীর। এতদিন স্কুল থেকে জেলা, রাজ্যস্তরের পর্যায়ে তারা একই সঙ্গে খেলে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তপ্ত জম্মু, পুড়ল ১৫টি গাড়ি 

03:08:00 PM

মাঝেরহাটে সিইএসই অফিসে আগুন, ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন 

03:03:00 PM