উত্তরবঙ্গ
 

কোচবিহারে অমিত শাহের সভায় মাইক ব্যবহার করার অনুমতি দিল না প্রশাসন

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের ঝিনাইডাঙাতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভায় মাইক বাজানোর অনুমতি বুধবার রাত পর্যন্ত পায়নি বিজেপি। সেজন্য অবশ্য বসে না থেকে কোচবিহারে এই সভা ও রথযাত্রা নিয়ে ব্যাপক প্রচারে নেমেছে বিজেপি। এদিন কোচবিহারের বাজারে, রাস্তায়, আদালত ঘুরে ঘুরে ভোট প্রচারের ঢঙে বাসিন্দাদের ওই সভায় যাওয়ার আমন্ত্রণ জানান বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। মাইক বাজানোর অনুমতি না পাওয়ার প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি মালতী রাভা বলেন, সভায় মাইক বাজানোর অনুমতি চেয়ে আমরা প্রশাসনের কাছে লিখিত আবেদন নিয়ে গিয়েছিলাম। কিন্তু প্রশাসন তা গ্রহণই করেনি। তবে ঝিনাইডাঙাতে আমাদের সভা হবেই।
মাঠ না পাওয়ায় দলীয় কর্মীর ধান জমিতে সভা করছে বিজেপি। সেখানে অমিত শাহ’র পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী সহ একঝাঁক হেভিওয়েট নেতার থাকার কথা রয়েছে। বিজেপি’কে অনুমতি না দেওয়া নিয়ে প্রশাসনের তরফেও কেউ মুখ খুলতে চাননি। সদর মহকুমা শাসক সঞ্জয় পাল বলেন, কলকাতায় রয়েছি। কোনও মন্তব্য করব না। কৈলাস বিজয়বর্গীয় বলেন, তৃণমূল আমাদের কর্মী আনার জন্য বাস ভাড়া করতে দিচ্ছে না। আমাদের কর্মীদের মারধর করা হচ্ছে। এরাজ্যে যে গণতন্ত্র নেই তা এর মধ্যদিয়ে ফের প্রমাণ হচ্ছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য গণতন্ত্র বাঁচাও যাত্রা হবে। সেই উপলক্ষ্যে আয়োজিত অমিত শাহের সভাতে যাবতীয় অত্যাচারকে উপেক্ষা করে প্রচুর মানুষ আসবেন।
এদিন দুপুরে কোচবিহার ভবানীগঞ্জ বাজারে যান বিজয়বর্গীয়। তাঁর সঙ্গে ভিন রাজ্য থেকে আসা একঝাঁক বিজেপি নেতা ছিলেন। তাঁরা গণতন্ত্র বাঁচাও যাত্রার লিফলেট বিলি করেন। জনে জনে হাতজোড় করে শুক্রবার অমিত শাহের সভার কথা মনে করিয়ে দিয়ে সেই সভায় সবাইকে আসার আমন্ত্রণ জানান কৈলাস বিজয়বর্গীয়। তিনি হাতজোড় করে এক সব্জি বিক্রেতার সামনে দাঁড়ান। সব্জি বিক্রেতারা প্রতি নমস্কার করে তাঁকে বলেন, টিভিতে দেখেছি আপনাকে। এভাবেই প্রতিটি দোকানে যান বিজয়বর্গীয়। বাজারের মধ্যে এক ক্রেতা তাঁকে বলেন, সবাই যাবে। ফোনে ফোনে সবাইকে বলে দিচ্ছি। আর তাঁর সঙ্গে থাকা দলের নেতারাও বাজারজুড়ে খালি গলায় চিৎকার করে আমন্ত্রণ জানালেন। এমন অভিনব প্রচার দেখে এদিন বাজার করতে আসা অনেকেই হতবাক হয়ে যান। এরপর তিনি কোচবিহার আদালত চত্বরে গিয়ে আইনজীবীদেরও আমন্ত্রণ জানান। সেখানে তাঁর সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ও ছিলেন।
এর মাঝে রথযাত্রার ৪৮ ঘণ্টা দলের শাখা সংগঠন কৃষক মোর্চার অন্দরে রথযাত্রাকে কেন্দ্র করে দ্বন্দ্ব বিজেপি নেতৃত্বকে অস্বস্তিতে ফেলে দিয়েছে। মোর্চার রাজ্য মনোনীত সভাপতি ও জেলার মনোনীত সভাপতি পৃথকভাবে ট্যাবলো বের করার উদ্যোগ নিয়েছেন। কিষাণ মোর্চার রাজ্য সভাপতি রামকৃষ্ণ মণ্ডল বলেন, আমাদের রাজ্য কমিটি মনোনিত রাজু চন্দই কিষাণ মোর্চার কোচবিহার জেলা সভাপতি। মাদারের জেলা সভাপতি মালতী রাভা নিয়ম বর্হিভূতভাবে কাকে কিষাণ মোর্চার জেলা সভাপতি বানিয়েছেন তা আমরা গুরুত্ব দিচ্ছি না।
এদিকে, অমিত শাহের সভা সফল করতে বিজেপি’র কেন্দ্রীয় নেতাদের প্রচারে নামানো নিয়ে কটাক্ষ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, বিজেপি দেউলিয়া হয়ে গিয়েছে তাই কেন্দ্রীয় নেতাদেরও বাজারে, রাস্তায় গিয়ে সভায় যাওয়ার কথা বলতে হচ্ছে।
06th  December, 2018
দার্জিলিংয়ে ভানুভক্ত ভবনে হামলায়
বিমল গুরুং সহ ৭২ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৭ সালের জুন মাসে দার্জিলিংয়ের ভানুভক্ত ভবনে ক্যাবিনেট বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা঩য়। সেখানে একাধিক মন্ত্রী উপস্থিত ছিলেন। সেই বৈঠক বানচাল করতে ভবনের বাইরে হামলা চালানোর ঘটনায় গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং, রোশন গিরি সহ ৭২ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিল সিআইডি।
বিশদ

আলিপুরদুয়ারের ধুমচিপাড়া চা বাগান
বৃদ্ধ শ্রমিকের মুখের মাংস খুবলে নিয়ে পালাল চিতা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাদারিহাটের ধুমচিপাড়া চা বাগানে শ্রমিক মহল্লায় বাড়ি বাড়ি ঢুকে চিতাবাঘের অতর্কিত হামলা চলছেই। গত বুধবার বাগানের ১২ নম্বর লাইনে পাঁচবছরের শিশু ইডেন নায়েককে দিনে দুপুরে বাড়ির উঠান থেকে টেনে নিয়ে গিয়ে মেরে ফেলে একটি চিতাবাঘ। 
বিশদ

বাহাদুর গ্রাম পঞ্চায়েত
দুপুরেও কর্মীরা না আসায় দপ্তরে তালা ঝুলিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের 

বিএনএ, জলপাইগুড়ি: সোমবার বেলা ১২টা পর্যন্ত কোনও আধিকারিক, অধিকাংশ কর্মী না আসায় জলপাইগুড়ির বাহাদুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা অফিসে তালা ঝুলিয়ে দেন। গ্রামবাসীদের অভিযোগ, প্রায়দিনই তাঁরা দেরিতে আসেন। পঞ্চায়েত অফিসে বিভিন্ন কাজে আসা বাসিন্দাদের এনিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়।  
বিশদ

কোচবিহারে ডিমহাব গড়তে আগ্রহী শিল্পোদ্যোগীরা, ৩০ কোটি টাকা বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা 

বিএনএ, কোচবিহার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে কোচবিহারে ডিম উৎপাদনের ক্ষেত্রে ৩০ কোটি টাকা বিনিয়োগের রাস্তা ক্রমশ উজ্জ্বল হচ্ছে। প্রতিদিন জেলাতে প্রায় দু’লক্ষ ডিম উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে শিল্পোদ্যোগীরা এগচ্ছেন।  
বিশদ

Loading...
তুফানগঞ্জ শহরেও এবার তৃণমূলের দ্বন্দ্ব জনসমক্ষে, ছাত্র-যুবর অফিসে ভাঙচুর 

বিএনএ, কোচবিহার: রবিবার রাতে তুফানগঞ্জ শহরে তৃণমূলের ছাত্র যুব’র কার্যালয় ভাঙচুরের অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে উঠেছে। তবে তুফানগঞ্জের যুবনেতাদের একাংশের দাবি, তুফানগঞ্জ শহর সংলগ্ন গ্রাম থেকে কয়েকশো মাদারের লোকজন পরিকল্পনামাফিক সংগঠনের কার্যালয়ে হামলা চালিয়েছে।  
বিশদ

মালদহের গম্ভীরা শিল্পীরা কর্মসংস্থানমুখী হতে চাইছেন সরকারি পদক্ষেপ 

সংবাদদাতা, মালদহ: মালদহ জেলার গম্ভীরা শিল্পীরা নানা সমস্যায় ভুগছেন। তাঁদের দাবি, রাজ্য সরকার তাঁদের জন্য ভাতার ব্যবস্থা করলেও তা যথেষ্ট নয়। তাঁরা কর্মসংস্থানমুখী আরও কাজ চাইছেন। যাতে তাঁরা পুরোপুরি স্বনির্ভর হতে পারেন। মালদহ জেলাজুড়ে অনেক গম্ভীরা দল রয়েছে। 
বিশদ

Loading...
সার্কিট বেঞ্চ চালুর সঙ্গে প্রধানমন্ত্রীর কোনও ভূমিকা নেই: আইনমন্ত্রী 

বিএনএ, জলপাইগুড়ি: সার্কিট বেঞ্চের নোটিফিকেশন করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী নন। সোমবার জলপাইগুড়ি স্টেশন রোডে সার্কিট বেঞ্চের দাবিতে ধরনা মঞ্চে এসে একথা বলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। 
বিশদ

কুসংস্কারের বিরুদ্ধে সচেতনতা প্রচারে রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েত 

সংবাদদাতা, রায়গঞ্জ: সরকারি প্রকল্পের প্রচার ও এলাকার সাধারণ মানুষের মধ্যে কুসংস্কারের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েত অভিনব উদ্যোগ নিয়েছে। 
বিশদ

গোয়ালপোখরে ব্যবসায়ীকে গুলি করে খুনের অভিযোগে ধৃত ১
 

বিএনএ, রায়গঞ্জ: গোয়ালপোখরের লাধি গ্রামে ব্যবসায়ীকে গুলি করে খুনের অভিযোগে রবিবার রাতে পুলিস এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম তুষ্টু রঞ্জন মণ্ডল। তার বাড়ি ওই গ্রামেই।  
বিশদ

বালুরঘাট হাসপাতালে প্রসূতিদের ভর্তি না নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসকদের একাংশের বিরুদ্ধে প্রসূতিদের নার্সিংহোমে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। প্রসব যন্ত্রণা নিয়ে প্রসূতিরা হাসপাতালে এলে প্রসূতি বিভাগের চিকিৎসকদের একাংশ নানা অজুহাতে তাঁদের ভর্তি নেন না বলে অভিযোগ। 
বিশদ

মালদহ টাউন স্টেশনে ক্যাশলেস টিকিট পরিষেবার উদ্বোধন 

সংবাদদাতা, মালদহ: সোমবার মালদহ টাউন স্টেশনের মালদহ ইস্টার্ন রেলওয়ে ডিভিশন ভবনে নতুন ক্যাশলেস টিকিট কাউন্টার পরিষেবা চালু হল। এদিন নতুন টিকিট কাউন্টারটি উদ্বোধন করেন মালদহ ডিভিশনের ডিআরএম তনু চন্দ্রা। উদ্বোধনী অনুষ্ঠানে এদিন সিনিয়ার ডিসিএম সুবোধ কুমার লাল সহ প্রমুখ উপস্থিত ছিলেন। 
বিশদ

শিলিগুড়ির বেআইনি সিটিঅটো বন্ধে অভিযান 

বিএনএ, শিলিগুড়ি: কাল, বুধবার থেকে শিলিগুড়িতে বেআইনিভাবে চলা সিটিঅটোর বিরুদ্ধে প্রশাসন অভিযানে নামবে। বাতিল সিটিঅটোর পরিবর্তে ব্যাটারি বা সৌরশক্তি চালিত সিটি অটো রাস্তায় নামাবে পরিবহণ দপ্তর। তার আগে বাতিল সিটিঅটো চলাচল পুরোপুরি বন্ধ করতেই অভিযান শুরু হচ্ছে।  
বিশদ

দিনহাটায় গাঁজা চাষ বিরোধী অভিযানে প্রশাসন
 

সংবাদদাতা, দিনহাটা: সোমবার দিনহাটা-১ ব্লক প্রশাসন ও দিনহাটা থানার উদ্যোগে ব্লকে গাঁজা চাষ বিরোধী অভিযান চালানো হল। দিনহাটা ব্লকের মাতালহাট ও গোসানিমারি-১ গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকায় গাঁজা চাষ এদিন নষ্ট করা হয়েছে। 
বিশদ

ময়নাগুড়িতে ভাইকে কোপাল ভাই 

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকালে ময়নাগুড়ির শহিদগড় স্কুলপাড়ায় পারিবারিক বিবাদের জেরে ভাইয়ের মাথায় দাদা কুড়ালের কোপ মারে বলে অভিযোগ। গুরুতর জখম ভাই জলপাইগুড়ি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।  
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অধ্যাপকদের নয়া পে স্কেল চালুর দাবিতে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে চিঠি দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন জুটা। তারা জানিয়েছে, কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং বেশ কিছু রাজ্য সরকার নতুন পে স্কেল চালু করে দিয়েছে। অথচ এ রাজ্য তা এখনও কার্যকর ...

 দুমকা (ঝাড়খণ্ড), ১৭ ডিসেম্বর (পিটিআই): স্থায়ী করার দাবিতে গত মাস থেকে রাজ্যের জনকল্যাণমন্ত্রীর বাড়ির বাইরে ধর্না চলছিল। রবিবার তার চরম পরিণতি দেখল ঝাড়খণ্ড। মন্ত্রীর বাড়ির বাইরে সারারাত ধর্নায় বসে থেকে প্রবল শীতের কামড়ে প্রাণ হারালেন এক প্যারা টিচার। মৃত ব্যক্তির ...

 পারথ, ১৭ ডিসেম্বের: ব্যাটিং ব্যর্থতায় হারের রক্তচক্ষু দেখছে ভারত। পারথ টেস্টে জয়ের জন্য ২৮৭ রান তাড়া করতে নেমে প্রবল চাপে কোহলি ব্রিগেড। চতুর্থ দিনের শেষে ...

সংবাদদাতা, খড়্গপুর: একেবারে স্বাস্থ্যকেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা সর্বস্তরের মানুষের কাছে সঠিকভাবে পৌঁছচ্ছে কিনা তা খতিয়ে দেখল রাজ্য স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল।  ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৬ : মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গের জন্ম
১৯৫২: শিক্ষাবিদ সুরেন্দ্রনাথ দাশগুপ্তের মৃত্যু
১৯৭১ : ‘ভারতরত্ন’ সম্মান পেলেন ইন্দিরা গান্ধী।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৮.৭৪ টাকা ৯১.৯৭ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৮৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৬৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, দশমী ৪/১৭ দিবা ৭/৫৭। নক্ষত্র- অশ্বিনী ৫৫/৫৮ রাত্রি ঘ ৪/৩৮, সূ উ ৬/১৪/২৬, অ ৪/৫১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৯/১৮ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৩/৩৩ মধ্যে পুনঃ ৫/২১ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/৩৩ গতে ৮/৫৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৩ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৩২ গতে ৮/১২ মধ্যে।
২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, একাদশী রাত্রিশেষ ৪/৮/৫২। অশ্বিনীনক্ষত্র রাত্রি ২/৩/৪০। সূ উ ৬/১৫/২৬, অ ৪/৫০/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৭/৪৪ মধ্যে ও ঘ ৭/৪০/৩ থেকে ঘ ১১/১১/৩৪ মধ্যে এবং রাত্রি ৭/৩১/৫ থেকে ঘ ৮/২৪/৪৭ মধ্যে ও ৯/১৮/২৯ থেকে ১১/৫৯/৩৪ মধ্যে ও ১/৪৬/৫৭ থেকে ৩/৩৪/২০ মধ্যে ও ৫/২১/৪৩ থেকে ৬/১৬/৯ মধ্যে। বারবেলা ৭/৩৪/৪৫ থেকে ৮/৫৪/৫ মধ্যে, কালবেলা ১২/৫২/৩ থেকে ঘ ২/১১/২২ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৪১ থেকে ঘ ৮/১১/২১ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়ায় অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩ 

07:30:54 PM

ডেল স্টেইন ও মরনে মরকেল  আনসোল্ড

07:01:54 PM

বরুণ চক্রবর্তীকে ৮.৪০ কোটি টাকা দিয়ে কিনল পাঞ্জাব 

06:56:00 PM

গঙ্গাসাগরে কোনও বিপর্যয় হলে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার
৭ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত যে সমস্ত মানুষ গঙ্গাসাগরে ...বিশদ

06:00:00 PM

নিলামে ৫ কোটি টাকা দিয়ে শিভম দুবেকে কিনল ব্যাঙ্গালোর 

05:47:00 PM

 বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন সুকুমার হাঁসদা

05:43:16 PM

Loading...
Loading...