উত্তরবঙ্গ
 

কোচবিহারে অমিত শাহের সভায় মাইক ব্যবহার করার অনুমতি দিল না প্রশাসন

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের ঝিনাইডাঙাতে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভায় মাইক বাজানোর অনুমতি বুধবার রাত পর্যন্ত পায়নি বিজেপি। সেজন্য অবশ্য বসে না থেকে কোচবিহারে এই সভা ও রথযাত্রা নিয়ে ব্যাপক প্রচারে নেমেছে বিজেপি। এদিন কোচবিহারের বাজারে, রাস্তায়, আদালত ঘুরে ঘুরে ভোট প্রচারের ঢঙে বাসিন্দাদের ওই সভায় যাওয়ার আমন্ত্রণ জানান বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। মাইক বাজানোর অনুমতি না পাওয়ার প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি মালতী রাভা বলেন, সভায় মাইক বাজানোর অনুমতি চেয়ে আমরা প্রশাসনের কাছে লিখিত আবেদন নিয়ে গিয়েছিলাম। কিন্তু প্রশাসন তা গ্রহণই করেনি। তবে ঝিনাইডাঙাতে আমাদের সভা হবেই।
মাঠ না পাওয়ায় দলীয় কর্মীর ধান জমিতে সভা করছে বিজেপি। সেখানে অমিত শাহ’র পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী সহ একঝাঁক হেভিওয়েট নেতার থাকার কথা রয়েছে। বিজেপি’কে অনুমতি না দেওয়া নিয়ে প্রশাসনের তরফেও কেউ মুখ খুলতে চাননি। সদর মহকুমা শাসক সঞ্জয় পাল বলেন, কলকাতায় রয়েছি। কোনও মন্তব্য করব না। কৈলাস বিজয়বর্গীয় বলেন, তৃণমূল আমাদের কর্মী আনার জন্য বাস ভাড়া করতে দিচ্ছে না। আমাদের কর্মীদের মারধর করা হচ্ছে। এরাজ্যে যে গণতন্ত্র নেই তা এর মধ্যদিয়ে ফের প্রমাণ হচ্ছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য গণতন্ত্র বাঁচাও যাত্রা হবে। সেই উপলক্ষ্যে আয়োজিত অমিত শাহের সভাতে যাবতীয় অত্যাচারকে উপেক্ষা করে প্রচুর মানুষ আসবেন।
এদিন দুপুরে কোচবিহার ভবানীগঞ্জ বাজারে যান বিজয়বর্গীয়। তাঁর সঙ্গে ভিন রাজ্য থেকে আসা একঝাঁক বিজেপি নেতা ছিলেন। তাঁরা গণতন্ত্র বাঁচাও যাত্রার লিফলেট বিলি করেন। জনে জনে হাতজোড় করে শুক্রবার অমিত শাহের সভার কথা মনে করিয়ে দিয়ে সেই সভায় সবাইকে আসার আমন্ত্রণ জানান কৈলাস বিজয়বর্গীয়। তিনি হাতজোড় করে এক সব্জি বিক্রেতার সামনে দাঁড়ান। সব্জি বিক্রেতারা প্রতি নমস্কার করে তাঁকে বলেন, টিভিতে দেখেছি আপনাকে। এভাবেই প্রতিটি দোকানে যান বিজয়বর্গীয়। বাজারের মধ্যে এক ক্রেতা তাঁকে বলেন, সবাই যাবে। ফোনে ফোনে সবাইকে বলে দিচ্ছি। আর তাঁর সঙ্গে থাকা দলের নেতারাও বাজারজুড়ে খালি গলায় চিৎকার করে আমন্ত্রণ জানালেন। এমন অভিনব প্রচার দেখে এদিন বাজার করতে আসা অনেকেই হতবাক হয়ে যান। এরপর তিনি কোচবিহার আদালত চত্বরে গিয়ে আইনজীবীদেরও আমন্ত্রণ জানান। সেখানে তাঁর সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ও ছিলেন।
এর মাঝে রথযাত্রার ৪৮ ঘণ্টা দলের শাখা সংগঠন কৃষক মোর্চার অন্দরে রথযাত্রাকে কেন্দ্র করে দ্বন্দ্ব বিজেপি নেতৃত্বকে অস্বস্তিতে ফেলে দিয়েছে। মোর্চার রাজ্য মনোনীত সভাপতি ও জেলার মনোনীত সভাপতি পৃথকভাবে ট্যাবলো বের করার উদ্যোগ নিয়েছেন। কিষাণ মোর্চার রাজ্য সভাপতি রামকৃষ্ণ মণ্ডল বলেন, আমাদের রাজ্য কমিটি মনোনিত রাজু চন্দই কিষাণ মোর্চার কোচবিহার জেলা সভাপতি। মাদারের জেলা সভাপতি মালতী রাভা নিয়ম বর্হিভূতভাবে কাকে কিষাণ মোর্চার জেলা সভাপতি বানিয়েছেন তা আমরা গুরুত্ব দিচ্ছি না।
এদিকে, অমিত শাহের সভা সফল করতে বিজেপি’র কেন্দ্রীয় নেতাদের প্রচারে নামানো নিয়ে কটাক্ষ করেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা তৃণমূলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, বিজেপি দেউলিয়া হয়ে গিয়েছে তাই কেন্দ্রীয় নেতাদেরও বাজারে, রাস্তায় গিয়ে সভায় যাওয়ার কথা বলতে হচ্ছে।
06th  December, 2018
মালদহের আসন নিয়ে বিজেপি’র স্বপ্ন চুরমার করে দিতে হবে: মৌসম 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার পুরাতন মালদহ ব্লকের জলঙ্গার সংবর্ধনা সভা থেকে মালদহের দুটি লোকসভাতেই বিজেপির স্বপ্ন চুরমার করে দেওয়ার ডাক দিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সংসদ সদস্য মৌসম বেনজির নুর।  
বিশদ

ইটাহারে এটিএম ভেঙে টাকা লুট 

সংবাদদাতা, রায়গঞ্জ: এটিএম ভেঙে টাকা নিয়ে পালালো দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহারের চৌরাস্তা মোড়ে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম কাউন্টারে। 
বিশদ

ইংলিশবাজারে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙল দুষ্কৃতীরা, চাঞ্চল্য

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার থানার দুই নম্বর গভর্নমেন্ট কলোনি এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙার ঘটনায় চাঞ্চল্য ছড়াল শনিবার। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে এটিএমটিকে ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন একজন গ্রাহক। তিনি ওই এটিএমে টাকা তোলার জন্য গিয়েছিলেন।  
বিশদ

মৌসমকে যেকোনও মূল্যে হারানোর আওয়াজ উঠল জেলা কংগ্রেসের বর্ধিত সভায় 

বিএনএ, মালদহ: মৌসম নুরকে যেকোনও মূল্যে হারাতে হবে, সমস্বরে শপথ নিল উত্তর মালদহের কংগ্রেস নেতৃত্ব। শনিবার দুপুরে ইংলিশবাজারের টাউন হলে জেলা কংগ্রেসের বর্ধিত বৈঠকে কংগ্রেসের ব্লক সভাপতিদের ওই আওয়াজকেই সিদ্ধান্ত হিসাবে জেলা কংগ্রেস গ্রহণ করেছে।  
বিশদ

অফিসের কাজে কলকাতা থেকে ফেরার পথে পুলিস কর্মীর মৃত্যু 

বিএনএ, মালদহ: অফিসের কাজে কলকাতা গিয়ে ফেরার পথে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পাণ্ডব মণ্ডল নামে ওই নামে মধ্যবয়সি ওই ব্যক্তি চাঁচল থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তিনি মালদহের মকদমপুরের বাসিন্দা ছিলেন।  
বিশদ

গঙ্গারামপুরের কালদিঘি পার্কে ‘বুলেট টয় ট্রেন’, মার্চেই উদ্বোধন 

সংবাদদাতা, হরিরামপুর: আগামী মার্চ মাসে গঙ্গারামপুরের কালদিঘি পার্কের উদ্বোধন হতে যাচ্ছে। গঙ্গারামপুর পুরসভা নতুনভাবে কালদিঘি পার্ককে তৈরি করছে। ইতিমধ্যেই পার্কের একাংশে রেললাইন পাতা হয়েছে।  
বিশদ

শিশুকন্যাকে রেখে জলপাইগুড়ির হোটেলে আত্মঘাতী ফালাকাটার দম্পতি 

সংবাদদাতা, মালবাজার: শনিবার ভোরে জলপাইগুড়ির একটি হোটেলের ঘরে চার বছররে কন্যা সন্তানকে রেখে আত্মহত্যা করল এক দম্পতি। এই ঘটনায় জলপাইগুড়িতে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস সুত্রে জানা গিয়েছে, মৃতদের নাম প্রদীপ বসাক(৩৬) এবং সুপ্রিয়া রায় বসাক(২৬)।  
বিশদ

কেন্দ্রের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য, অভিযোগ বিজেপির 

সংবাদদাতা, শিলিগুড়ি: কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য সরকার। এমনই অভিযোগ তুলে শনিবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করলেন বিজেপির প্রধানমন্ত্রী জনকল্যাণ যোজনা প্রচার, প্রসার অভিযান শীর্ষক সংগঠনের সদস্যরা। এদিনের সাংবাদিক বৈঠকে সংগঠনের রাজ্য সহ সভাপতি চন্দ্র শেখর ঝা উপস্থিত ছিলেন। 
বিশদ

বাইসনের গুঁতোয় রাইফেল নিয়ে হারিয়ে যাওয়া কুনকি হাতির হদিশ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল। 
বিশদ

হবিবপুরে কং ছেড়ে বিজেপিতে পঞ্চায়েত সমিতির সদস্য
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার মালদহের হবিবপুরের দলীয় কার্যালয়ে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন হবিবপুর পঞ্চায়েত সমিতির সদস্য জোসেফ টুডু। তিনি গত পঞ্চায়েত নির্বাচনে হবিবপুর ১৬ নম্বর পঞ্চায়েত সমিতি আসন থেকে কংগ্রেসের প্রতীকে জয়ী হয়েছিলেন। 
বিশদ

চাঁচলে শিশুকে যৌননিগ্রহের অভিযোগে গ্রেপ্তার যুবক 

বিএনএ, মালদহ: পাঁচ বছরের শিশুকে যৌননিগ্রহের অভিযোগে এক যুবককে চাঁচল থানার পুলিস গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতে মালদহের চাঁচলে ওই ঘটনার ঘটেছে। ঘটনা জানাজানি হতেই জনরোষের মুখে পড়ে অভিযুক্ত যুবক।  
বিশদ

বাঙ্গিটোলায় শ্রাদ্ধবাড়িতে খেয়ে অসুস্থ প্রায় ৩০০ 

বিএনএ, মালদহ: মালদহের মোথাবাড়িতে একটি শ্রাদ্ধবাড়িতে খাবার খেয়ে প্রায় ৩০০ বাসিন্দা অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে স্থানীয় হাসপাতাল ও মালদহ মেডিক্যাল কলেজ মিলিয়ে প্রায় ১৫০ জনের চিকিৎসা করতে হয়েছে। শুক্রবার রাতে মালদহের মোথাবাড়ির বাঙ্গিটোলার জোত কস্তুরির সকুল্লাপুরে ঘটনাটি ঘটেছে।  
বিশদ

বেআইনি অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার বংশীহারিতে 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার পুলিস কদমপুকুর এলাকা থেকে এক আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে ধৃত ব্যবসায়ীর নাম রিয়াজউদ্দিন আহমেদ(৫০)।  
বিশদ

মহানন্দপুরে আগুনে ভস্মীভূত গোয়াল ঘর


 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার দুপুরে মালদহের চাঁচল-১ ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উত্তরপাড়ায় একটি বাড়ির গোয়াল ঘরে আগুন ধরে যায়। এনিয়ে দুপুরে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে এলাকার বাসিন্দা আজিজুর রহমানের বাড়ির গোয়াল ঘর থেকে ধোঁয়া বেরতে দেখেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM

বাঁকুড়ার পাত্রসায়রে জেসিবির নীচে চাপা পড়ে ৩ শিশুর মৃত্যু, উত্তেজনা 

05:08:47 PM

লাভপুর অপহরণ কাণ্ডে যুবতীর বাবাকেই গ্রেপ্তার করল পুলিস 

04:20:15 PM