উত্তরবঙ্গ
 

 কাঞ্চনটাঁড়ে প্রস্তাবিত ডাম্পিং গ্রাউন্ডে আবর্জনা ফেলতে ফের বিএসএফের বাধা, সাফাই বেহাল হওয়ার আশঙ্কা

 বিএনএ, মালদহ: মালদহের ইংলিশবাজার পুরসভার ডাম্পিং গ্রাউন্ড নিয়ে সংকট কাটছে না। আর তার জেরে ফের শহরে সাফাই বেহাল হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রস্তাবিত ডাম্পিং গ্রাউন্ডের জমিতে আবর্জনা ফেলতে বিএসএফের বাধাকে ঘিরে এই সমস্যা তৈরি হয়েছে। মঙ্গলবার কাঞ্চনটাঁড়ের ওই জমিতে আবর্জনা ফেলতে গেলে বিএসএফের জওয়ানরা তা আটকে দেয়। কাছেই থাকা বর্ডার রোডে দূষণ ছড়ানোর অভিযোগে ময়লা ফেলতে যাওয়ার গাড়িগুলিকে দীর্ঘসময় আটক করে রাখে। তার জেরে শহর থেকে আবর্জনা তোলা কার্যত বন্ধ হয়ে গিয়েছে। এনিয়ে আগামী সপ্তাহে বিএসএফ এবং পুরসভাকে নিয়ে বৈঠকে বসছে প্রশাসন। পুরকর্তারা এই ঘটনায় অর্ন্তঘাতের আশঙ্কাও করছেন।
পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ বলেন, আমরা জমি কিনে সার্বিক আলোচনার মধ্যদিয়ে ওখানে ডাম্পিং গ্রাউন্ড তৈরির সিদ্ধান্ত নিয়েছিলাম। এভাবে বারবার বিএসএফের বাধার কারণে সমস্যা হচ্ছে। সম্ভবত বিএসএফ কর্তারা ভুল বুঝছেন। তাতে অর্ন্তঘাতও থাকতে পারে। পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার (বাবলা) বলেন, বিএসএফের ওখানে কোনও ক্যাম্প নেই ফলে সমস্যা হওয়ার কথা নয়। তাও কেন এভাবে বাধা দেওয়া হচ্ছে জানি না। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। আগামী সপ্তাহে ত্রিপাক্ষিক বৈঠক হবে। স্বভাবতই এসবের জেরে সাফাই সংকট তৈরি হচ্ছে। পুরসভার বাসিন্দা তথা বিজেপির প্রাক্তন সাধারণ সম্পাদক অজয় গঙ্গোপাধ্যায় বলেন, পুরসভা ডাম্পিং গ্রাউন্ড নিয়ে যথেষ্ট দায়িত্ববান নয়। সেই কারণেই বারবার তাদের বাধার মুখে পড়তে হয়। টাকা দিয়ে যদি জমি কেনাই হলো তবে অবিতর্কিত জমি কেনা বেশি জরুরি ছিল। শহরের সাফাই নিয়ে এই ডামাডোল মানুষ বেশিদিন সহ্য করবে না। এনিয়ে বিএসএফ কর্তারা অবশ্য কোনও মন্তব্য করতে চাননি।
মালদহের ইংলিশবাজার পুরসভার সাফাই নিয়ে সংকট বহু বছরের। কিন্তু সম্প্রতি তৃণমূল কংগ্রেসের নতুন পুরবোর্ড কাঞ্চনটাঁড়ে জমি কিনে ডাম্পিং গ্রাউন্ড বানানোর কাজ শুরু করেছিল। সেই সঙ্গে শহরের আবর্জনা সেখানে ফেলাও শুরু হয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে ওই প্রস্তাবিত গ্রাউন্ডের পাশে বর্ডার রোড থাকার কারণে বিএসএফের তরফে আপত্তি উঠতে শুরু করে। তাদের দাবি, এতে দূষণ ছড়াবে। এনিয়ে চাপানউতোরের মাঝেই মঙ্গলবার বিকালে আবর্জনা ফেলতে যাওয়া যাবতীয় গাড়িকে বিএসএফ ডাম্পিং গ্রাউন্ডে যাওয়ার আগে আটকে দেয়। পুরসভার একাধিক ট্রাক্টর সহ সাফাইয়ের গাড়ি দীর্ঘসময় বিএসএফ জওয়ানদের সক্রিয় অবরোধে আটকে থাকে। পরে পুরসভার অফিসাররা গিয়ে কর্মীদের ছাড়িয়ে আনলেও আবর্জনা ফেলতে বিএসএফ দেয়নি। প্রসঙ্গত, এর আগে পুরসভা মহদিপুরের কাছে একটি ডাম্পিং গ্রাউন্ড পছন্দ করেছিল। কিন্তু সেখানেও বিএসএফর বাধাতে শেষ পর্যন্ত পিছু হটতে হয়। বারবার বিএসএফের এই আপত্তির পিছনে অর্ন্তঘাত আছে বলে পুরকর্তাদের একাংশ আশঙ্কা করছেন। ওই অংশের দাবি, বর্ডার রোড থাকলেও প্রস্তাবিত জমির আশেপাশে কোনও বিএসএফ ক্যাম্প নেই। ফলে দূষণের সমস্যা হওয়ার কথা নয়। আবার ডাম্পিং গ্রাউন্ডে যে আবর্জনা ফেলা হবে তা প্রক্রিয়াকরণ করা নিয়েও পরিকল্পনা হয়েছে। ফলে আবর্জনা ওখানে থাকবে না।
এদিকে, ডাম্পিং গ্রাউন্ড নিয়ে ডামাডোলে ফের শহরের সাফাই নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। বুধবারই ঠিকমতো সাফাই শহরে হয়নি। কারণ তুলে নিয়ে যাওয়া আবর্জনা ফেলার কোনও বিকল্প জায়গা পুরসভার নেই। ফলে গাড়ি বোঝাই হয়ে পুরনো আবর্জনা থেকে যাওয়ায় সমস্যা আরও ঘনীভূত হয়েছে। প্রশাসনের উদ্যোগে বৈঠক ডাকা হলেও যতদিন সমস্যা না মিটছে সাফাইয়ের কি হবে? সে প্রশ্নের উত্তর কোনও মহলের কাছেই নেই।
06th  December, 2018
মালদহের আসন নিয়ে বিজেপি’র স্বপ্ন চুরমার করে দিতে হবে: মৌসম 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার পুরাতন মালদহ ব্লকের জলঙ্গার সংবর্ধনা সভা থেকে মালদহের দুটি লোকসভাতেই বিজেপির স্বপ্ন চুরমার করে দেওয়ার ডাক দিলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা সংসদ সদস্য মৌসম বেনজির নুর।  
বিশদ

ইটাহারে এটিএম ভেঙে টাকা লুট 

সংবাদদাতা, রায়গঞ্জ: এটিএম ভেঙে টাকা নিয়ে পালালো দুষ্কৃতীরা। শুক্রবার গভীর রাতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইটাহারের চৌরাস্তা মোড়ে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম কাউন্টারে। 
বিশদ

ইংলিশবাজারে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙল দুষ্কৃতীরা, চাঞ্চল্য

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার থানার দুই নম্বর গভর্নমেন্ট কলোনি এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভাঙার ঘটনায় চাঞ্চল্য ছড়াল শনিবার। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে এটিএমটিকে ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখেন একজন গ্রাহক। তিনি ওই এটিএমে টাকা তোলার জন্য গিয়েছিলেন।  
বিশদ

মৌসমকে যেকোনও মূল্যে হারানোর আওয়াজ উঠল জেলা কংগ্রেসের বর্ধিত সভায় 

বিএনএ, মালদহ: মৌসম নুরকে যেকোনও মূল্যে হারাতে হবে, সমস্বরে শপথ নিল উত্তর মালদহের কংগ্রেস নেতৃত্ব। শনিবার দুপুরে ইংলিশবাজারের টাউন হলে জেলা কংগ্রেসের বর্ধিত বৈঠকে কংগ্রেসের ব্লক সভাপতিদের ওই আওয়াজকেই সিদ্ধান্ত হিসাবে জেলা কংগ্রেস গ্রহণ করেছে।  
বিশদ

অফিসের কাজে কলকাতা থেকে ফেরার পথে পুলিস কর্মীর মৃত্যু 

বিএনএ, মালদহ: অফিসের কাজে কলকাতা গিয়ে ফেরার পথে এক পুলিস কর্মীর মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, পাণ্ডব মণ্ডল নামে ওই নামে মধ্যবয়সি ওই ব্যক্তি চাঁচল থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তিনি মালদহের মকদমপুরের বাসিন্দা ছিলেন।  
বিশদ

গঙ্গারামপুরের কালদিঘি পার্কে ‘বুলেট টয় ট্রেন’, মার্চেই উদ্বোধন 

সংবাদদাতা, হরিরামপুর: আগামী মার্চ মাসে গঙ্গারামপুরের কালদিঘি পার্কের উদ্বোধন হতে যাচ্ছে। গঙ্গারামপুর পুরসভা নতুনভাবে কালদিঘি পার্ককে তৈরি করছে। ইতিমধ্যেই পার্কের একাংশে রেললাইন পাতা হয়েছে।  
বিশদ

শিশুকন্যাকে রেখে জলপাইগুড়ির হোটেলে আত্মঘাতী ফালাকাটার দম্পতি 

সংবাদদাতা, মালবাজার: শনিবার ভোরে জলপাইগুড়ির একটি হোটেলের ঘরে চার বছররে কন্যা সন্তানকে রেখে আত্মহত্যা করল এক দম্পতি। এই ঘটনায় জলপাইগুড়িতে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস সুত্রে জানা গিয়েছে, মৃতদের নাম প্রদীপ বসাক(৩৬) এবং সুপ্রিয়া রায় বসাক(২৬)।  
বিশদ

কেন্দ্রের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য, অভিযোগ বিজেপির 

সংবাদদাতা, শিলিগুড়ি: কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি বাস্তবায়নে বাধা দিচ্ছে রাজ্য সরকার। এমনই অভিযোগ তুলে শনিবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করলেন বিজেপির প্রধানমন্ত্রী জনকল্যাণ যোজনা প্রচার, প্রসার অভিযান শীর্ষক সংগঠনের সদস্যরা। এদিনের সাংবাদিক বৈঠকে সংগঠনের রাজ্য সহ সভাপতি চন্দ্র শেখর ঝা উপস্থিত ছিলেন। 
বিশদ

বাইসনের গুঁতোয় রাইফেল নিয়ে হারিয়ে যাওয়া কুনকি হাতির হদিশ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল। 
বিশদ

হবিবপুরে কং ছেড়ে বিজেপিতে পঞ্চায়েত সমিতির সদস্য
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার মালদহের হবিবপুরের দলীয় কার্যালয়ে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন হবিবপুর পঞ্চায়েত সমিতির সদস্য জোসেফ টুডু। তিনি গত পঞ্চায়েত নির্বাচনে হবিবপুর ১৬ নম্বর পঞ্চায়েত সমিতি আসন থেকে কংগ্রেসের প্রতীকে জয়ী হয়েছিলেন। 
বিশদ

চাঁচলে শিশুকে যৌননিগ্রহের অভিযোগে গ্রেপ্তার যুবক 

বিএনএ, মালদহ: পাঁচ বছরের শিশুকে যৌননিগ্রহের অভিযোগে এক যুবককে চাঁচল থানার পুলিস গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতে মালদহের চাঁচলে ওই ঘটনার ঘটেছে। ঘটনা জানাজানি হতেই জনরোষের মুখে পড়ে অভিযুক্ত যুবক।  
বিশদ

বাঙ্গিটোলায় শ্রাদ্ধবাড়িতে খেয়ে অসুস্থ প্রায় ৩০০ 

বিএনএ, মালদহ: মালদহের মোথাবাড়িতে একটি শ্রাদ্ধবাড়িতে খাবার খেয়ে প্রায় ৩০০ বাসিন্দা অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে স্থানীয় হাসপাতাল ও মালদহ মেডিক্যাল কলেজ মিলিয়ে প্রায় ১৫০ জনের চিকিৎসা করতে হয়েছে। শুক্রবার রাতে মালদহের মোথাবাড়ির বাঙ্গিটোলার জোত কস্তুরির সকুল্লাপুরে ঘটনাটি ঘটেছে।  
বিশদ

বেআইনি অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার বংশীহারিতে 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি থানার পুলিস কদমপুকুর এলাকা থেকে এক আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করল। পুলিস জানিয়েছে ধৃত ব্যবসায়ীর নাম রিয়াজউদ্দিন আহমেদ(৫০)।  
বিশদ

মহানন্দপুরে আগুনে ভস্মীভূত গোয়াল ঘর


 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার দুপুরে মালদহের চাঁচল-১ ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের উত্তরপাড়ায় একটি বাড়ির গোয়াল ঘরে আগুন ধরে যায়। এনিয়ে দুপুরে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে এলাকার বাসিন্দা আজিজুর রহমানের বাড়ির গোয়াল ঘর থেকে ধোঁয়া বেরতে দেখেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেল থেকে আদালতে নিয়ে যাওয়ার সময় জেএমবি জঙ্গি কওসরকে ‘ছিনতাই’ করার পরিকল্পনা ভেস্তে দিল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তার আগেই ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM

বাঁকুড়ার পাত্রসায়রে জেসিবির নীচে চাপা পড়ে ৩ শিশুর মৃত্যু, উত্তেজনা 

05:08:47 PM

লাভপুর অপহরণ কাণ্ডে যুবতীর বাবাকেই গ্রেপ্তার করল পুলিস 

04:20:15 PM