উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ারে অসম রেলগেটের লেভেল ক্রসিং খোলার দাবিতে বড়সড় আন্দোলনের হুমকি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের বক্সা ফিডার রোডের ১ নম্বর অসম রেলগেটের লেভেল ক্রসিংটি খোলার দাবিতে স্থানীয় ব্যবসায়ী, বাসিন্দা ও শহরের একাধিক সংগঠন বড়সড় আন্দোলনের হুমকি দিল। এই আন্দোলনের রূপরেখা তৈরি করতে বৃহস্পতিবার আলিপুরদুয়ার সিটিজেন ফোরামের ডাকে বক্সা ফিডার রোডের উপর সদ্য চালু হওয়া উড়ালপুলের নীচে কদমতলায় একটি গণকনভেনশন হয়েছে। কনভেনশনে লেভেল ক্রসিংটি খোলার দাবিতে আন্দোলনের অঙ্গ হিসাবে ট্রেন অবরোধ, রেল লাইনের উপর অবস্থান বিক্ষোভ, ডিআরএমকে স্মারকলিপি দেওয়া সহ আমরণ অনশন কর্মসূচি নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এদিন ওই কনভেনশন শেষে ফোরামের তরফে জ্যোতির্ময় রায়, বাবুন দাস বলেন, লেভেল ক্রসিংটি চালু করা না হলে আমরা রেলের বিরুদ্ধে শীঘ্রই বড়সড় আন্দোলনে নামব। এনিয়ে আমরা এর আগেও ডিআরএমকে স্মারকলিপি দিয়েছি। ফের স্মারকলিপি দেওয়ার পাশাপাশি আমরা জেলা প্রশাসনেরও দ্বারস্ত হব। উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের সহকারী ডিভিশনাল ম্যানেজার এম কে জিন্দাল বলেন, উড়ালপুল চালু হয়েছে তাই লেভেল ক্রসিংটি বন্ধ করে দেওয়া হয়েছে। আলিপুরদুয়ার কোর্ট সংলগ্ন ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক শান্ত সরকার বলেন, আলোচনা করতে গেলেও রেল কর্তারা আমাদের সাথে কোনও কথাই বলেননি। এরপর ১ নভেম্বর গভীর রাতে পুলিস বাহিনী নিয়ে এসে রেল কর্তৃপক্ষ অসম গেটের লেভেল ক্রসিংয়ে রেল লাইনের দু’পাশে ফিসপ্লেট পুঁতে যাতায়াত করা বন্ধ করে দেয়। লেভেল ক্রসিংটি বন্ধ করে দেওয়ার ফলে অসম গেটের উত্তর প্রান্তের বাসিন্দাদের হেঁটে বা সাইকেল রিকশয় শহরে আসতে সমস্যা হচ্ছে। কারণ উড়ালপুল দিয়ে হাঁটাচলা করা এবং সাইকেল চালানো নিষেধ। উড়ালপুলের নীচে দু’পাশের রাস্তার দু’ধারে অনেক দোকানপাট রয়েছে। ওই রাস্তা দিয়ে মানুষ এবং যান চলাচল না করার ফলে ব্যবসায়ীদের ব্যবসা মার খাচ্ছে। আলিপুরদুয়ারের মহকুমা শাষক কৃষ্ণাভ ঘোষ বলেন, বিষয়টি নিয়ে ব্যবসায়ীরা আমার কাছে এখনও আসেননি। এলে জেলাশাসকের সঙ্গে আলোচনা করে রেলের আধিকারিকদের সঙ্গে কথা বলব।
৩১ অক্টোবর জলপাইগুড়ি জেলার চালসার টিয়াবনে আয়োজিত সরকারি অনুষ্ঠানের সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রিমোটের মাধ্যমে আলিপুরদুয়ার শহরের এই উড়ালপুলটির উদ্বোধন করেন। উড়ালপুল চালু হওয়ার পরের দিন রাতেই লেভেল ক্রসিংটি রেল বন্ধ করে দিয়েছে। এর ফলে স্থানীয় বাসিন্দা সহ ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। লেভেল ক্রসিংটি খোলা রাখার দাবি নিয়ে এর আগে ডিআরএমের দপ্তরে আলোচনার জন্য ব্যবসায়ীরা গেলেও রেলের কোনও কর্তা আলোচনায় বসেননি বলে অভিযোগ।
09th  November, 2018
চোপড়ার মানুষ গোটা রাজ্যের অত্যাচারিত মানুষকে পথ দেখাবে: সোমেন মিত্র 

সংবাদদাতা, ইসলামপুর: চোপড়ার মানুষ গোটা রাজ্যের অত্যাচারিত মানুষকে পথ দেখাবে। শনিবার চোপড়া থানার দাসপাড়া ফুটবল ময়দানে কংগ্রেসের প্রতিবাদ সভায় একথা বলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। 
বিশদ

বংশীহারিতে আগুনে ভস্মীভূত ২টি বাড়ি 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দুপুরে বংশীহারি থানার আমসুপারিতলায় আগুনে দু’টি বাড়ি ভস্মীভূত হয়েছে। বাসিন্দারা প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে। পরে গঙ্গারামপুর থেকে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিভিয়ে ফেলে।  
বিশদ

ইংলিশবাজার পুরসভা
সংস্কারের লক্ষ্যে নেতাজি মার্কেট পরিদর্শনে গিয়ে ব্যবসায়ীদের ক্ষোভের মুখে পুরকর্তারা 

বিএনএ, মালদহ: মালদহের ইংলিশবাজার পুরসভার নেতাজি পুরবাজার সংস্কারের লক্ষ্যে শনিবার জেলাশাসক কৌশিক ভট্টাচার্যকে নিয়ে পুরকর্তারা বাজার পরিদর্শন করলেন। দু’বছর আগে পুরকর্তারা টেন্ডার করেও ওই বাজার সংস্কারের কাজ করতে পারেননি।
বিশদ

দুই মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে নাজেহাল রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষ 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ সুপার স্পোশালিটি হাসপাতালে চিকিৎসাধীন অজ্ঞাতপরিচয় দুই মানসিক ভারসাম্যহীন রোগীকে নিয়ে সমস্যায় পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই দুই মানসিক রোগী রায়গঞ্জ সুপার স্পোশালিটি হাসপাতালের ছয়তলার পুরুষ সার্জিক্যাল ওয়ার্ডে দাপিয়ে বেড়াচ্ছেন।
বিশদ

Loading...
আলিপুরদুয়ার পুরসভা
আধার কার্ডের সমীক্ষা করে পারিশ্রমিক মেলেনি, প্রশাসকের দ্বারস্থ হচ্ছেন অঙ্গনওয়াড়ি কর্মীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার পুরসভা এলাকার বাসিন্দাদের আধারকার্ডের জন্য অঙ্গনওয়াড়ি কর্মীদের দিয়ে বছর তিনেক আগে বাড়ি বাড়ি সমীক্ষা করানো হয়। কিন্তু ওই কাজে নিযুক্ত কর্মীদের পারিশ্রমিকের অধিকাংশ টাকা বকেয়া থাকায় তাঁদের মধ্যে ক্ষোভ জমছে।
বিশদ

নালাগোলার রাধেশ্যামের সুতোর টানে
হারিয়ে যাওয়া পুতুল নাচ স্বমহিমায় ফিরছে গ্রাম বাংলার পুজোপার্বণে 

সংবাদদাতা, হরিরামপুর: টিভি ও স্মার্ট ফোনের যুগেও গ্রামগঞ্জে আবার নতুন করে জনপ্রিয় হচ্ছে পুতুল নাচ। দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের বৈরাঠা গ্রামে প্রাচীন বুড়ি কালীর পুজো উপলক্ষে মেলা বসেছে। 
বিশদ

Loading...
কোচবিহার
রাসমেলায় আসা ‘অতিথি’রা থাকবেন আনন্দময়ী ধর্মশালায়, শুরু হয়েছে ম্যারাপ বাঁধার কাজ 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের রাসমেলাতে ‘অনাহূত অতিথি’দের জন্য সাজিয়ে তোলা হচ্ছে আনন্দময়ী ধর্মশালা প্রাঙ্গণ। প্রতিবছরই রাস উৎসব শুরু হতেই তাঁরা দলে দলে মদন মোহন মন্দির চত্বরে আসেন। কারোর আমন্ত্রণের প্রত্যাশা তাঁরা করেন না। 
বিশদ

মালদহ
জেলা পরিষদে কর্মাধ্যক্ষদের বাছতে আজ জেলায় বৈঠকে বসছে পঞ্চায়েত কোর কমিটি 

বিএনএ, মালদহ: মালদহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নির্বাচন নিয়ে আজ রবিবার মালদহ জেলায় দলীয় নেতৃত্বকে বৈঠকে বসার নির্দেশ দিলেন জেলা পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। দল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার কলকাতায় এনিয়ে দলের পঞ্চায়েত কোর কমিটির সঙ্গে শুভেন্দুবাবুর বৈঠকের কথা ছিল।
বিশদ

ঘুষ নেওয়ার অভিযোগে বাগডোগরায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার আরপিএফ জওয়ান 

বিএনএ, শিলিগুড়ি: গাড়ি ছাড়ানোর জন্য পাঁচ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সিবিআইয়ের হাতে ধরা পড়েছেন রেলওয়ে সুরক্ষা বাহিনীর (আরপিএফ) এক এএসআই। শুক্রবার রাতে কলকাতা থেকে আসা সিবিআইয়ের বিশেষ টিম বাগডোগরা থেকে তাঁকে গ্রেপ্তার করে। ওই ঘুষকাণ্ডে আরেক অভিযুক্ত পলাতক।  
বিশদ

কোচবিহার
গীতালদহে তৃণমূল কর্মী খুনে ধৃত এক, জেলায় মাদার-যুব সংঘর্ষ চলছেই 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার গীতালদহে তৃণমূল কংগ্রেস কর্মী আবু মিঁয়া খুনের ঘটনায় মূল অভিযুক্ত সিরাজুল হককে শনিবার হরিরহাট বাজার থেকে পুলিস গ্রেপ্তার করে। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া হুঁশিয়ারির পরেও কোচবিহার জেলায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না।  
বিশদ

রাত্রিবাসের জন্য সান্দাকফু, ফালুট ও টুংলুংয়ে ট্রেকার্স হাট তৈরি করবে পর্যটন দপ্তর 

অনুপ দত্ত, শিলিগুড়ি, বিএনএ: ট্রেকিং রুট হিসাবে সান্দাকফু, ফালুট এবং টুংলুংয়ের জনপ্রিয়তার কথা মাথায় রেখে এবার সেই রুটে ট্রেকার্স হাট তৈরির পরিকল্পনা করেছে পর্যটন দপ্তর। সবকিছু ঠিকঠাক চললে ছ’মাসের মধ্যে এই ট্রেকার্স হাট তৈরি হয়ে যাবে।
বিশদ

কোচবিহার
সরকারি প্রকল্পের খুঁটিনাটি জানাতে গ্রামেগঞ্জে শিবির করছেন আমলারা 

সংবাদদাতা, দিনহাটা: কোচবিহার জেলার প্রশাসনিক আধিকারিকরা সরকারি বিভিন্ন প্রকল্প সম্পর্ক বাসিন্দাদের জানাতে গ্রামেগঞ্জে যাচ্ছেন। তাঁরা ডিসেম্বর মাসের মধ্যে সবক’টি গ্রাম পঞ্চায়েতে গিয়ে শিবির করবেন।
বিশদ

জীবিতকে মৃত বলে ঘোষণা করার অভিযোগ, শিলিগুড়ির নার্সিংহোমে উত্তেজনা 

বিএনএ, শিলিগুড়ি: জীবিত রোগীকে মৃত বলে ঘোষণা করায় অভিযোগকে ঘিরে শনিবার শিলিগুড়ির একটি নার্সিংহোমে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অভিযোগ, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শহরের বাসিন্দা মানিক মৈত্র নামে এক রোগীকে শুক্রবার ওই নার্সিংহোমে ভর্তি করা হয়। 
বিশদ

আলিপুরদুয়ার জেলা পরিষদে কর্মাধ্যক্ষদের দপ্তর বণ্টন নিয়ে জল্পনা তুঙ্গে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা পরিষদের কর্মাধ্যক্ষদের দপ্তর বণ্টন নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে। এনিয়ে তৃণমূল নেতৃত্ব মুখে কুলুপ এঁটেছে। দল সূত্রে জানা গিয়েছে তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মা বর্তমানে কলকাতায় রয়েছেন। তিনি সেখান থেকে ফিরে কর্মাধ্যক্ষদের পদ বণ্টনের কথা ঘোষণা করবেন।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 মিনস্ক, ১৭ নভেম্বর: বেলারুশ ওপেন টেবল টেনিসে ব্রোঞ্জ জিতলেন মানব ঠাক্কর। ছেলেদের অনূর্ধ্ব-২১ সিঙ্গলসে এই পদক পান তিনি। পুরো টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্স দেখিয়ে আসা মানব সেমি-ফাইনালে ২-৩ গেমে হেরে যান রাশিয়ার ডেনিস ইভোনিনের কাছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেকের এফই ব্লকে সোয়াইন ফ্লুতে এক মহিলার মৃত্যু হওয়ায় ওই এলাকার বাসিন্দারা আতঙ্কে রয়েছেন। শনিবার বিধাননগর পুরসভার এক প্রতিনিধিদল সচেতনতা বৃদ্ধিতে ওই ব্লকের বিভিন্ন বাড়িতে যায়। ...

ওয়াশিংটন, ১৭ নভেম্বর (পিটিআই): সমালোচকদের মুখ বন্ধ করতে একাধিক জনসংযোগ সংস্থাকে নিয়োগ করেছে ফেসবুক। সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পরেই সংস্থার চেয়ারম্যান পদ থেকে মার্ক ...

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর (পিটিআই): ঘূর্ণিঝড় ‘গজ’র তাণ্ডবে তামিলনাড়ু চরম বিপর্যয়ের মুখোমুখি। এই পরিস্থিতিতে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে সে রাজ্যে বিশেষ প্রতিনিধি দল পাঠানোর ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় সাফল্য প্রাপ্তি। কর্মে দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ বৃদ্ধি। খেলাধুলায় সাফল্যের স্বীকৃতি। শত্রুর মোকাবিলায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭২৭: অম্বরের মহারাজা দ্বিতীয় জয়সিং জয়পুর শহর প্রতিষ্ঠা করলেন
১৯০১: পরিচালক ও অভিনেতা ভি শান্তারামের জন্ম
১৯৭৩: ভারতের জাতীয় পশু হল বাঘ
১৯৭৮: পরিচালক ও অভিনেতা ধীরেন্দ্র গঙ্গোপাধ্যায়ের মৃত্যু
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৫৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯, ৯৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১৯/৭ দিবা ঘ ১/৩৪। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ২৬/৩০ অপঃ ঘ ৪/৩১, সূ উ ৫/৫৪/৫৩, অ ৪/৪৮/৩০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি। বারবেলা ঘ ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
১ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮, রবিবার, দশমী ১০/৪০/৪০। পূর্বভাদ্রপদনক্ষত্র ঘ ২/৪৭/৫৩। সূ উ ৫/৫৫/২৫, অ ৪/৪৭/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/৫৪ থেকে ঘ ৮/৪৯/২০ মধ্যে ও ঘ ১১/৪৩/১৬ থেকে ঘ ২/৩৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/২৫/১১ থেকে ঘ ৯/১০/১৪ মধ্যে ও ঘ ১১/৪৭/৪৭ থেকে ১/৩২/৪৯ মধ্যে ও ২/২৫/২১ থেকে ৫/৫৬/১০ মধ্যে। বারবেলা ১০/০/০ থেকে ১১/২১/৩১ মধ্যে, কালবেলা ১১/২১/৩১ থেকে ঘ ১২/৪৩/৩ মধ্যে, কালরাত্রি ১/০/০ থেকে ঘ ২/৩৮/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গোয়ালতোড়ে মাও পোস্টার উদ্ধার 
গোয়ালতোড়ে ফের মাওবাদী পোস্টার উদ্ধার। আউলিয়া জুনসোল এলাকায় চারটি মাও ...বিশদ

04:40:35 PM

ছত্তিশগড়ের সুকমায় আইইডি বিস্ফোরণ, জখম ২ জওয়ান 

04:03:04 PM

ভিয়েতনাম পৌঁছালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

02:21:00 PM

ঘুষুড়িতে প্ল্যাস্টিকের কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

01:56:25 PM

ঝাড়গ্রামে শিক্ষামন্ত্রীর সভা চলাকালীন দলীয় কর্মীদের ক্ষোভপ্রকাশ 
ঝাড়গ্রামে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সভা চলাকালীন সভাস্থলে ক্ষোভে ফেটে ...বিশদ

01:52:00 PM

উত্তরাখণ্ডের দামতায় খাদে পড়ল যাত্রীবাহী বাস 
উত্তরাখণ্ডের দামতায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল যাত্রীবাহী বাস। ঘটনাটি ঘটেছে ...বিশদ

01:47:02 PM

Loading...
Loading...