উত্তরবঙ্গ
 

দাড়িভিটকাণ্ড: প্রশাসনের ডাকা সর্বদলীয় বৈঠক সফল, ১০ তারিখ স্কুল খুলতে সব দলই প্রতিনিধি পাঠাবে

সংবাদদাতা, ইসলামপুর: পুজোর ছুটি শেষ হতেই ১০ নভেম্বর প্রশাসনের সঙ্গে সমস্ত রাজনৈতিক দল দাড়িভিট স্কুল খুলতে যাবে। বৃহস্পতিবার ইসলামপুরের বিবেকানন্দ সভাগৃহে প্রশাসনের ডাকে সর্বদলীয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। নিহতদের পরিবারকেও স্কুল খোলার দিন থাকার জন্য অনুরোধ করা হবে। নিহতদের পরিবার অবশ্য স্কুল খোলার ব্যাপারে আগেই সম্মতি দিয়েছে। এদিকে দাড়িভিটকাণ্ডে ধৃতদের নিঃশর্তে মুক্তির দাবিতে সব দলই এদিনের বৈঠকে প্রশাসনের কাছে আবেদন রেখেছে। প্রশাসন জানিয়েছে, এবিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।
এদিনের সর্বদলীয় সভায় ইসলামপুরের বিধায়ক তৃণমূল কংগ্রেসের কানাইয়ালাল আগরওয়াল, ইসামপুর শহর তৃণমূল কংগ্রেদের সভাপতি গঙ্গেশ দে সরকার, বিজেপির সাধারণ সম্পাদক সুরজিৎ সেন, জেলা কমিটির সদস্য সুবোধ মজুমদার, বিজেপির ইসলামপুর টাউন কমিটির সভাপতি সৌম্যরূপ মণ্ডল, সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য স্বপন গুহনিয়োগী, কংগ্রেসের ইসলামপুর ব্লক সভাপতি মুজাফ্ফর হুসেন সহ অনেকেই উপস্থিত ছিল। এসডিপিও সোমনাথ ঝা কিছুক্ষণ ছিলেন। প্রায় তিন ঘণ্টা এই দিন বৈঠক চলেছে।
ইসলামপুরের মহকুমা শাসক মনীশ মিশ্র বলেন, এদিন সর্বদলীয় মিটিং হয়েছে। স্কুল খোলার দিন সমস্ত রাজনৈতিক দল সেখানে থাকবে। মৃতদের পরিবারকেও থাকতে অনুরোধ করব। ধৃতদের মুক্তির দাবিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব। কানাইয়াবাবু বলেন, এদিন বৈঠকে উপস্থিত রাজনৈতিক দলের প্রতিনিধিরা সকলেই মত দিয়েছেন ধৃতরা কেউ ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না। তাঁরা যাতে দ্রুত জামিন পান সেই চেষ্টা করা দরকার। সুরজিৎবাবু বলেন, ঘটনা ঘটিয়েছে পুলিস। কিন্তু এদিনের মিটিংয়ে আইসি উপস্থিত ছিলেন না। ঘটনার জবাবদিহি আইসিকে দিতে হবে। স্বপনবাবু বলেন, গ্রামবাসীদের দাবির সঙ্গে আমরা সহমত। মুজাফ্ফর সাহেব বলেন, সিবিআই না হলে বিচারবিভাগীয় তদন্তের দাবি আমরা জানিয়েছি। মৃতদেহ রাতে কেন ময়নাতদন্ত করা হয়েছে এপ্রসঙ্গও এদিন ওঠে।
স্থানীয়রা জানিয়েছে, দাড়িভিটের ঘটনায় পুলিস নয়জন গ্রামবাসীকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে একজন জামিন পেয়েছেন। আটজন এখনও জেলে আছেন। আগামী ১৩ তারিখ তাঁদের আবার আদালতে তোলার দিন রয়েছে। সেদিন তাঁদের জামিন হয় কি না সেদিকেই গ্রামের সকলে তাকিয়ে রয়েছে। প্রসঙ্গত, ২০ সেপ্টেম্বর শিক্ষক নিযোগকে কেন্দ্র করে দাড়িভিট স্কুলে পুলিস ও পড়ুয়াদের মধ্যে সংঘর্ষ বাধে। মুহূর্তে এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যু হয়। সেই সময় থেকেই স্কুলটি বদ্ধ আছে। এলাকার পড়ুয়াদের ভবিষ্যতেত কথা চিন্তা করে বুধবার সন্ধায় নিহতদের পরিবার নিজেরাই জানিয়ে দিয়েছে পুজোর ছুটির পর ১০ অক্টোবর স্কুল খুলুক। প্রায় ১৯০০ ছাত্র ছাত্রী এই স্কুলে আছে। এদিকে বৃহস্পতিবার এবিটিএ’র জেলা সম্পাদক বিপুল মৈত্রের নেতৃত্বে এক প্রতিনিধিদল দাড়িভিটে মাধ্যমিক পড়ুয়াদের হাতে নমুনা প্রশ্নপত্র তুলে দিয়েছে। পরে তাঁরা ওই স্কুলের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের পড়ুয়াদের নিয়ে একটি শিক্ষাশিবির করবেন বলে বিপুলবাবু জানিয়েছেন।
09th  November, 2018
কোচবিহারেও এনআরএস কাণ্ডের ছায়া,
৫টি কুকুর শাবকের মৃতদেহ উদ্ধার  

বিএনএ, কোচবিহার: কোচবিহার শহরের ১ নম্বর ওয়ার্ডের শান্তিকুটির এলাকায় শুক্রবার রাতে পাঁচটি মৃত কুকুর শাবককে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পশুপ্রেমী সংগঠনগুলি এই ঘটনায় কলকাতার এনআরএস মেডিক্যাল কলেজ কাণ্ডের ছায়া দেখছে। তাদের দাবি, এগুলিকে মেরে ফেলা হয়েছে।  
বিশদ

পানিট্যাঙ্কিতে চিতাবাঘের চামড়া সহ ধৃত ২ 

সংবাদদাতা, শিলিগুড়ি: শুক্রবার গভীর রাতে ভারত নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে একটি পূর্ণবয়স্ক একটি চিতাবাঘের চামড়া সহ বেশকিছু হাড় উদ্ধার করেছে বনদপ্তরের উত্তরবঙ্গের স্পেশাল টাস্কফোর্স।  
বিশদ

নকশালবাড়িতে লক্ষাধিক টাকার সেগুন কাঠ উদ্ধার

 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার রাতে নকশালবাড়ির স্কুলডাঙিতে বনদপ্তর অভিযান চালিয়ে লক্ষাধিক টাকার চোরাই কাঠ সহ একটি গাড়ি বাজেয়াপ্ত করেছে। গোপন সূত্রে খবর পেয়ে রাত সাড়ে ১০টা নাগাদ কার্শিয়াং বন বিভাগের টুকরিয়াঝার রেঞ্জের রেঞ্জার সুরেশ নার্জিনারির নেতৃত্বে ওই অভিযান হয়।  
বিশদ

মাথাভাঙায় এটিএম মেশিন ভেঙে চুরির চেষ্টা, চাঞ্চল্য 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার রাতে মাথাভাঙা শহরের পচাগড় মোড়ে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম ভেঙে চুরির চেষ্টা করল দুষ্কৃতীরা। ওই এটিএম কাউন্টারের সিসিটিভি ক্যামেরাও ভেঙে ফেলা হয়েছে। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

ইংলিশবাজারে মন্দিরে চুরি, ক্ষোভ বাসিন্দাদের

বিএনএ, মালদহ: মালদহের ইংলিশবাজারের হায়দরপুরের একটি ক্লাবের কালীমন্দিরে শুক্রবার রাতে চুরি হয়েছে। শনিবার সকালে স্থানীয়রা মন্দিরের ভাঙা লোহার গেট দেখে চুরির বিষয়টি বুঝতে পারে।  
বিশদ

চীনের হাইব্রিড ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙার সীমান্তবর্তী বাজারগুলিতে, ক্ষতির আশঙ্কা 

সংবাদদাতা, মাথাভাঙা: ‘গণ চীনের উদ্ভাবিত উন্নতমানের হাইব্রিড ধানবীজ’ বস্তায় এই লেবেল সাঁটা ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙা মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাজারগুলিতে। বিক্রেতাদের কথা শুনে সাধারণ চাষিরা তা কিনছেন। কিন্তু কৃষি দপ্তরের দাবি, সত্যি যদি এই বীজ চীনের প্রযুক্তিতে তৈরি হয় তাহলে ফলনে ব্যাপক মার খাওয়ার সম্ভাবনা রয়েছে।  
বিশদ

মালদহে অমিত শাহ’র সভার প্রস্তুতি চলছে জোরকদমে,
বিএসএফের হেলিপ্যাডে নামতে পারেন নেতারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: অমিত শাহর সভায় আসার জন্য মালদহ বিমানবন্দরে দলের হেভিওয়েট নেতাদের হেলিকপ্টার নামার অনুমতি পায়নি বিজেপি। তাই বিকল্প হিসাবে জেলা বিজেপি নেতৃত্ব নারায়ণপুরে বিএসএফের হেলিপ্যাডকে বেছে নিয়েছে। বিজেপি’র তরফে হেলিপ্যাড ব্যবহারের অনুমতি চেয়ে বিএসএফকে চিঠিও দেওয়া হয়েছে।  
বিশদ

কিডনি বিক্রি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন, গ্রামে সচেতনতা শিবির করল পুলিস ও স্বাস্থ্য দপ্তর 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, (রাড়িয়া) রায়গঞ্জ, বিএনএ: রায়গঞ্জের বড়ুয়া গ্রাম পঞ্চায়েতের রাড়িয়ায় কিডনি বিক্রির বিরুদ্ধে বাসিন্দাদের সচেতন করতে শনিবার এলাকায় সচেতনতা শিবির করল পুলিস। ওই সচেতনতা শিবিরে জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকেরাও উপস্থিত ছিলেন।
বিশদ

করণদিঘিতে বাইক-ট্রাক্টর সংঘর্ষে মৃত ১, কাশিবাটিতে দুর্ঘটনায় জখম একাধিক 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, রায়গঞ্জ: বাইক ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল বাইক চালকের। শুক্রবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে করণদিঘি ব্লকের বিহার-বাংলা সীমান্তের বলরামপুর এলাকায়। পুলিস জানিয়েছে, মৃত ওই বাইক চালকের নাম সাব্বির আলি(৩০)। তাঁর বাড়ি স্থানীয় সাহাপুর এলাকায়।  
বিশদ

গঙ্গারামপুর আদালতের নতুন ভবনের কাজ পরিদর্শনে হাইকোর্টের বিচারপতি 

সংবাদদাতা, হরিরামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমা আদালত পর্যবেক্ষণ করেন কলকাতা হাইকোর্টের প্রতিনিধি হিসেবে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ, রেজিস্ট্রার সুদেব মৈত্র ও জেলা পূর্ত দপ্তরের এক আধিকারিক।এদিন কলকাতা হাইকোর্টের প্রতিনিধিরা গঙ্গারামপুর মহকুমা আদালতের নতুন ভবন ঘুড়ে দেখেন।  
বিশদ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বিভ্রাট নিয়ে আন্দোলনে কংগ্রেসি বিধায়করা 

সংবাদদাতা, মালদহ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ফলাফল বিভ্রাট নিয়ে শনিবার বিক্ষোভ দেখানোর পাশাপাশি দ্রুত ফল প্রকাশের দাবিতে উপাচার্যকে ডেপুটেশন দিল ছাত্র পরিষদ। মালদহে কংগ্রেসের ছয় বিধায়ক এতে নেতৃত্ব দেন। 
বিশদ

কোচবিহারে নাবালিকা পরিচারিকাকে মারধরের ঘটনায় অভিযোগ দায়ের 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে নাবালিকা পরিচারিকাকে মারধরের ঘটনায় শনিবার সরকারি একজন পদস্থ আধিকারিক ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। 
বিশদ

আইবিলে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার, বড়দিঘিতে হামলায় জখম শ্রমিক 

সংবাদদাতা, মালবাজার: শনিবার সকালে মেটেলি ব্লকের আইবিল চা বাগান থেকে একটি চিতাবাঘের মৃতদেহ উদ্ধার হয়েছে। অন্যদিকে, এদিনই বিকালে মেটেলির বড়দিঘি চা বাগানে চিতাবাঘের হামলায় এক শ্রমিক গুরুতর জখম হয়েছেন। এই ঘটনায় দু’টি এলাকাতেই আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

কেন্দ্রে নতুন জোট সরকারই আসবে: ইয়েচুরি 

কাজল মণ্ডল, দাড়িভিট (ইসলামপুর), সংবাদদাতা: কেন্দ্রে নতুন জোট সরকারই আসবে। তবে তা হবে নির্বাচন পরবর্তী জোট। শনিবার দাড়িভিটে মিডিল স্কুল মাঠে ডিওয়াইএফআই-এর রাজ্য কমিটির ডাকে জনসভায় সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এমনটিই দাবি করেছেন।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক সেন্ট্রাল পার্কের কাছে ব্রিগেডগামী বাসের ধাক্কায় আহত হলেন বিধাননগর পুলিসের গোয়েন্দা প্রধান। শনিবার সকালে এই ঘটনাটি ঘটে। তবে আঘাত গুরুতর নয়। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।   ...

মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM