উত্তরবঙ্গ
 

অভ্যন্তরীণ কোন্দলে জেরবার জলপাইগুড়ি জেলা বিজেপি, মানছে না নেতৃত্ব

বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়িতে বিজেপির গোষ্ঠীকোন্দল তীব্র হয়ে উঠেছে। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে দলের একাংশের ক্ষোভ-বিক্ষোভের মধ্যেই এসটি-এসসি সেলের জেলা সভাপতি বদল নিয়ে দলে জোর চর্চা ছড়িয়েছে। তলে তলে দলের অনেকে শাসক শিবিরের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন বলেও দলীয় সূত্রে জানা গিয়েছে। এমতাবস্থায় লোকসভা ভোটের আগে দল অভ্যন্তরীণ বিরোধ মিটিয়ে লড়াই করার মতো জায়গায় থাকতে পারবে কি না সে প্রশ্ন দলের অনেকের মধ্যেই উঠতে শুরু করেছে। যদিও দলের জেলা সভাপতি দেবাশিস চক্রবর্তী জানিয়েছেন, দলে কোথাও কোনও বিরোধ ঩নেই। লোকসভা ভোটে দল জেলায় ভালো ফল করবে।
রাজনৈতিক পরিসংখ্যান বলছে, গত কয়েক বছরে জলপাইগুড়ি জেলায় বিজেপির ভোট বৃদ্ধি হয়েছে। জেলার কিছু অংশে তাদের শক্তি সঞ্চয় রাজনৈতিক মহলের নজর কেড়েছিল। কিন্তু এখন নিজেদের বিবাদে সেই দাপট দেখানো তো দূরের কথা, পদ্মশিবিরকে নিজেদের ঘর সামলাতেই মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে। দলীয় নেতৃত্বের একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি লেগেই আছে। তার উপর কেউ কেউ আবার শাসক দলের দিকেও পা বাড়িয়ে আছেন বলে দলীয় সূত্রে ইঙ্গিত মিলেছে।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত প্রায় ছ’মাস আগে জেলা সভাপতি বদলের দাবিতে দলের অভ্যন্তরে জেলা নেতৃত্বের একাংশ সরব হয়েছিল। এনিয়ে দলের একটি শাখা সংগঠন রাজ্য নেতৃত্বের কাছে চিঠি পাঠায়। লোকসভা ভোটের আগে সংগঠনকে শক্তিশালী করতে জেলা সভাপতির বদল চেয়ে দলের একাধিক জেলা নেতা রাজ্য কমিটির কাছে গোপন চিঠি পাঠায়। স্যোশাল মিডিয়ায় দলের গোপন চিঠি প্রকাশিত হয়ে যাওয়ায় বিজেপির জেলা নেতৃত্ব অস্বস্তিতে পড়ে। দলের রাজ্য নেতৃত্ব জেলা সভাপতি বদল তো দূরের কথা সেই দাবিতে সরব কয়েকজন নেতাকে শো-কজও করে। এই পরিস্থিতির মধ্যেই সম্প্রতি দলের তফসিলি মোর্চার জেলা সভাপতি হরি বিশ্বাসকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। দলের জেলা সভাপতিই সেকথা সংবাদমাধ্যমকে জানান। দলের জেলা সভাপতিকে সরানোর দাবিতে সরব নেতাদের মধ্যে এই হরিবাবুও ছিলেন। ওই দাবিতে তিনি দলের রাজ্য নেতৃত্বের কাছে চিঠিও পাঠিয়েছিলেন।
হরিবাবুকে পদ থেকে সরিয়ে দেওয়ায় দলে নতুন করে জল্পনা ছড়িয়েছে। পরিস্থিতি এখন এমন পর্যায়ে গিয়েছে, অনেক জেলা নেতা দলের কোনও কর্মসূচিতেও যাচ্ছেন না। তারা তলে তলে শাসকদলের নেতাদের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে বিজেপি সূত্রেই জানা গিয়েছে। লোকসভা ভোটের আগে জেলা নেতৃত্বের বিরোধ আঁচ করে দলের নিচুতলার কর্মীদের একাংশ হতাশ হয়ে পড়েছেন।
09th  November, 2018
কালিয়াচকে সরকারি পাম্প হাউস থেকে তাজা বোমা উদ্ধার, চাঞ্চল্য 

বিএনএ, মালদহ: মালদহের কালিয়াচকের চামাগ্রামের একটি পাম্প হাউসে তল্লাশি চালিয়ে শুক্রবার পুলিস বেশকিছু তাজা বোমা উদ্ধার করে। বাজেয়াপ্ত হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করতে এদিনই দুপুরে বম্ব স্কোয়াডকে ডেকে পাঠানো হয়।
বিশদ

জলপাইগুড়ি
ক্যাম্পাসে আগামী বছরের কালীপুজোর অনুমতি বাতিল
করতেই এসি কমার্স কলেজের অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ 

বিএনএ, জলপাইগুড়ি: শুক্রবার সকালে জলপাইগুড়ি আনন্দ চন্দ্র কমার্স কলেজের অধ্যক্ষকে স্থানীয় একটি ক্লাবের সদস্যরা প্রায় ঘণ্টাখানেক ঘেরাও করে রাখেন। এতে ক্যাম্পাসে সাময়িক উত্তেজনা ছড়ায়। পঠনপাঠন বিঘ্নিত হয়। পুরো ঘটনাটি উল্লেখ করে অধ্যক্ষ এদিনই রাজ্যের উচ্চশিক্ষা দপ্তরে চিঠি পাঠিয়েছেন।
বিশদ

গোসানিমারিতে বোমা ফেটে জখম ৪ শিশু  

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার দিনহাটার গোসানিমারিতে একটি ধান খেতে রাখা পরিত্যক্ত বোমা ফেটে আহত হয় চার শিশু। এদিন সকালে ক্রিকেট খেলার সময় তাদের বলটি ধান খেতে চলে যায়। সেখানে পাওয়া বলের আকৃতির বোমাটি পেয়ে সেটি তুলে এনে নাড়াচাড়া করতেই আচমকা বিকট শব্দে ফাটে।
বিশদ

দক্ষিণ দিনাজপুর
পরিযায়ী পাখির ভিড়ে আকর্ষণীয় হয়ে উঠছে গৌড়দিঘি,
পর্যটক টানতে উদ্যোগী পঞ্চায়েত সমিতি 

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলার উল্লেখযোগ্য পর্যটন কেন্দ্র হয়ে উঠছে হরিরামপুর ব্লকের গৌড়দিঘি। ঐতিহাসিক নিদর্শনের পাশাপাশি পরিযায়ী পাখি গত কয়েক বছর ধরে এই পর্যটন কেন্দ্রের আকর্ষণ বাড়িয়ে তুলেছে।
বিশদ

Loading...
সাজছে অধিকাংশ পিকনিক স্পট, শীতের মরশুমে ডুয়ার্সে এবার ঢল নামবে পিকনিক পার্টির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নতুন করে সেজে ওঠায় আলিপুরদুয়ারের সিকিয়াঝোরা, পূর্ব নারারথলি বিল, বক্সা ফোর্ট, উত্তর ও দক্ষিণ পোড়ো সহ বেশকিছু স্পটে শীতের মরশুমে এবার পিকনিক পার্টির ঢল নামবে। তবে জেলার দক্ষিণ খয়েরবাড়ি ও কুঞ্জনগর দীর্ঘদিন ধরে অবহেলায় থাকায় পর্যটক ও পিকনিক পার্টিগুলির মধ্যে ক্ষোভ জমতে শুরু করেছে। 
বিশদ

জলপাইগুড়িতে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩

বিএনএ, জলপাইগুড়ি: বৃহস্পতিবার রাতে কোতোয়ালি থানার পুলিস একটি আগ্নেয়াস্ত্র দুটি ধারালো অস্ত্র সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ওই দুষ্কৃতীরা দিনবাজার এলাকায় জড়ো হয়েছিল। গোপন সূত্রে খবর পেয়ে একটি গোপন আস্তানা থেকে অস্ত্র সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

Loading...
স্টেশনে বসছে লিফ্ট ও চলমান সিঁড়ি
নতুন বছরে নতুন সাজে সাজছে কোচবিহারের রেল মিউজিয়াম, বসছে রেস্তরাঁ সহ টয়ট্রেন 

সংবাদদাতা, দিনহাটা: নতুন বছরে নতুন সাজে সাজতে কোচবিহারের রেল মিউজিয়াম। এখানে ২৫ লক্ষ টাকা ব্যয়ে ঐতিহ্যবাহী একটি টয়ট্রেনও বসানো হবে মিউজিয়ামে। ওই টয়ট্রেনে রেস্তরাঁ থাকবে। এরপাশাপাশি যাত্রী স্বাচ্ছন্দ্যের জন্য নিউ কোচবিহার রেলস্টেশনে দুটি লিফ্ট ও একটি চলমান সিঁড়ি বসানোর কাজ চলছে।
বিশদ

ইসলামপুর গভর্নমেন্ট আইটিআই
অধিকাংশ পরীক্ষার্থী থিওরিতে শূন্য পেয়েছেন, আন্দোলনে নামার হুমকি 

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর গভর্নমেন্ট আইটিআই’তে দু’বছরের ডিপ্লোমা কোর্সের ফাইনাল পরীক্ষার রেজাল্ট ঘিরে পড়ুয়াদের মধ্যে চরম বিভ্রান্তি দেখা দিয়েছে। অধিকাংশ পড়ুয়াই থিওরিতে শূন্য পেয়েছেন। এর ফলে তারা ফেল করেছেন।
বিশদ

পুরসভার স্বাস্থ্যকেন্দ্রগুলিতে গর্ভবতী মহিলাদের নিয়ম করে সপ্তাহে দু’দিন স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ কেন্দ্রের 

বিএনএ, মালদহ: গর্ভবতী মহিলাদের উপর বিশেষ নজরদারি করতে সপ্তাহে দু’দিন নিয়ম করে স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দিল ন্যাশনাল আরবান হেলথ মিশন কর্তৃপক্ষ। মালদহের দু’টি পুরসভা সহ সহ যে সমস্ত পুরসভার স্বাস্থ্য঩কেন্দ্রগুলি হেলথ মিশনের আওতায় পরিচালিত হয় সেখানেই এই পদক্ষেপ গ্রহণ করতে হবে।
বিশদ

রা‌জ্যস্তরের ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য ছিনিয়ে আনল মাথাভাঙার স্কুল ছাত্র 

সংবাদদাতা, মাথাভাঙা: রাজ্য বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় মাথাভাঙা-২ ব্লকের আটপুকুরি হাইস্কুলের সপ্তম শ্রেণীর পড়ুয়া রমেন দেবসিংহ উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। গত ১০-১২ নভেম্বর নদীয়ার কল্যাণীতে রাজ্য বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
বিশদ

গণ্ডগোলের আশঙ্কায় লুকসানে ৫ বার বোর্ড গঠনের দিন ঠিক করেও পিছিয়ে এল প্রশাসন 

সংবাদদাতা, মালবাজার: সংখ্যাগরিষ্ঠতা পেয়েও তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ফের শুক্রবার নাগরাকাটা ব্লকের লুকসান গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন স্থগিত হয়ে গেল। এনিয়ে এই অঞ্চলে পঞ্চমবার বোর্ড গঠন স্থগিত হওয়ার কারণে এলাকায় ক্ষোভের পারদ চরছে। রাজ্যের সমস্ত এলাকায় বোর্ড গঠন প্রক্রিয়া শেষ হয়ে সেখানে উন্নয়নমূলক কাজ শুরু হয়ে গিয়েছে।  
বিশদ

ময়নাগুড়িতে ব্যবসায়ীকে হুমকি দিয়ে টাকা আদায়ের চেষ্টার অভিযোগে গ্রেপ্তার ২
 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ির এক ব্যবসায়ীকে প্রাণনাশের হুমকি দিয়ে টাকা চাওয়ার অভিযোগে শুক্রবার ময়নাগুড়ি থানার পুলিস দু’জনকে গ্রেপ্তার করেছে। গত বুধবার রাত ১১টা নাগাদ ময়নাগুড়ি মধ্য খাগড়াবাড়ি এলাকার এক ব্যবসায়ীকে বাড়ি ফেরার পথে দুই দুষ্কৃতী ঘিরে ধরে। তারা ওই ব্যবসায়ীর কাছে তিন দিনের মধ্যে ২০ লক্ষ টাকা দাবি করে।
বিশদ

পুলিস কর্তার নাম করে টাকা তোলার অভিযোগে এনজেপিতে গ্রেপ্তার 

বিএনএ, শিলিগুড়ি: এক পুলিস কর্তার নাম করে তোলা আদায়ের অভিযোগে এক ব্যক্তিকে শুক্রবার সূর্য সেন কলোনি থেকে গ্রেপ্তার করেছে এনজেপি থানার পুলিস। ধৃতের নাম পার্থ ভৌমিক। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি বেশ কিছুদিন ধরে পুলিস অফিসারের নাম করে তোলা আদায় করছিল এর মধ্যে তৃণমূল কংগ্রেসের এক নেতার কাছে সে ২০ হাজার টাকা চেয়েছিল।
বিশদ

পুলিস পাহাড়ায় পরীক্ষা হল গনিখান চৌধুরী কারিগরি কলেজ 

সংবাদদাতা, মালদহ: শুক্রবার থমথমে পরিবেশে পুলিস পাহারায় মালদহের নারায়ণপুর গনিখান চৌধুরী ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে (জিকেসিআইইটি) ডিপ্লোমা কোর্সের ফাইনাল ইয়ার চতুর্থ সেমেস্টারের মেকানিক্যাল পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন হল।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
 অম্বিকাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): কংগ্রেস গান্ধী পরিবারের বাইরে থেকে কাউকে দলের প্রেসিডেন্ট হিসেবে দাঁড় করে দেখাক— ছত্তিশগড়ে দ্বিতীয় তথা শেষ দফার নির্বাচনের (২০ নভেম্বর) আগে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘকাল খালি থাকার পর অবশেষে রাজ্যে লোকায়ুক্ত পদ পূরণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদে এবার বসতে চলেছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অসীম রায়। শুক্রবার এব্যাপারে মমতার পৌরোহিত্যে সংশ্লিষ্ট কমিটির বৈঠকে অসীমবাবুর মনোনয়ন চূড়ান্ত হয়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যবিত্তকে আয়ত্তের মধ্যে ফ্ল্যাট দিতে শহরতলিতে দু’টি নতুন প্রকল্প ঘোষণা করল ইডেন রিয়েলটি। একটি শ্রীরামপুরে, অপরটি জোকায়। ...

সংবাদদাতা, কাঁথি: রামনগর-২ ব্লকের মৈতনা গ্রাম পঞ্চায়েতের সাহাপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির পরিচালন কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হল তৃণমূল কংগ্রেস। মোট ১১টি আসনের সবক’টিতেই জয়ী হয়েছে তৃণমূল। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৪ টাকা ৭২.৯৫ টাকা
পাউন্ড ৯২.০৮ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৮০.১৫ টাকা ৮৩.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ১৫/১ দিবা ঘ ১১/৫৫। নক্ষত্র- শতভিষা ২১/১৯ দিবা ঘ ২/২৬, সূ উ ৫/৫৪/১২, অ ৪/৪৮/৫২, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/২৪ মধ্যে। বারবেলা ঘ ৭/১৬ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ঘ ২/৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/২৭ মধ্যে পুনঃ ৪/১৭ গতে উদয়াবধি।
৩০ কার্তিক ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, নবমী ৯/৪/১০। শতভিষানক্ষত্র ঘ ১২/৪৩/৫৪। সূ উ ৫/৫৪/৪০, অ ৪/৪৭/৫৯, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১ মধ্যে ও ঘ ৭/২১/৪৭ থেকে ঘ ৯/৩২/২৬ মধ্যে ও ঘ ১১/৪৩/৬ থেকে ২/৩৭/১৯ মধ্যে ও ৩/২০/৫৬ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে এবং রাত্রি ১২/৪০/০ থেকে ঘ ২/২৪/৫৩ মধ্যে। বারবেলা ১২/৪২/৫৯ থেকে ২/৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/১৬/২০ মধ্যে ও ঘ ৩/২৬/১৯ থেকে ৪/৪৭/৫৯ মধ্যে, কালরাত্রি ৬/২৬/১৯ মধ্যে ও ঘ ৪/১৭/৫ থেকে ৫/৫৫/২৫ মধ্যে। আজ শ্রীশ্রীজগদ্ধাত্রী পূজা
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চাইল রেল
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার জেরে রাজ্যের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ ...বিশদ

06:32:03 PM

কলকাতার উচ্চতম বহুতলে আগুন
কলকাতার উচ্চতম বহুতল শেক্সপিয়র সরণীর 'দ্য ৪২'  টাওয়ারে আগুন লাগার ...বিশদ

05:26:00 PM

বাগদায় স্বামীকে মারধরের অভিযোগে গ্রেপ্তার স্ত্রী 

04:22:00 PM

পাউরুটি, কেক, বিস্কুটের দাম বাড়ছে 
দাম বাড়তে চলেছে পাউরুটি, কেক ও বিস্কুটের। পাউরুটির ক্ষেত্রে পাউন্ড ...বিশদ

01:50:17 PM

লালগোলা প্যাসেঞ্জারে আগুন 
ধুবুলিয়া স্টেশনের কাছে ৫৩১৭৮ ডাউন লালগোলা-শিয়ালদহ প্যাসেঞ্জারে আগুন। ঘটনাটি ঘটে ...বিশদ

01:36:00 PM

বিজেপির রথ যাত্রায় ফের দিন বদল 
আবারও বদলাল এরাজ্যে বিজেপির রথ যাত্রার সূচি। জানা গিয়েছে, তারাপীঠ ...বিশদ

12:57:49 PM

Loading...
Loading...