বিদেশ
 

অ্যাকাউন্টের সঙ্গে গ্রাহকের মোবাইল নম্বর যোগ করার পাক আরজি খারিজ করল ফেসবুক

ইসলামাবাদ, ১৬ জুলাই (পিটিআই): ভুয়ো অ্যাকাউন্টের মাধ্যমে বিদ্বেষমূলক পোস্ট করা হচ্ছে। নিমেষে তা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ছে। এই ধরনের সাইবার অপরাধ আটকাতে গ্রাহকদের ফোন নম্বরের সঙ্গে তাদের অ্যাকাউন্ট ‘লিঙ্ক’ করতে ফেসবুক কর্তৃপক্ষকে জানিয়েছিল পাকিস্তান। যাতে জড়িতদের চিহ্নিত করা যায়। কিন্তু, ইসলামাবাদের সেই আরজি খারিজ করে দিয়েছে মার্কিন সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা। দেশের সংবাদপত্র ‘ডন’ তার প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।
শনিবার পাকিস্তানের তথ্যপ্রযুক্তি মন্ত্রকের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, গ্রাহকদের অ্যাকাউন্ট তাদের ফোন নম্বরের সঙ্গে লিঙ্ক করতে আমরা ফেসবুক সংস্থাকে বলেছিলাম। কিন্তু তারা জানিয়েছে, ই-মেল আইডি’র সঙ্গে অ্যাকাউন্টের সংযোগ স্থাপন করা অনেক সহজ। এ প্রসঙ্গে পাক আধিকারিক সোশ্যাল মেসেজিং সংস্থা হোয়াটস অ্যাপের কথা উল্লেখ করেছেন। বলেছেন, একজন গ্রাহক হোয়াটস অ্যাপ তখনই ব্যবহার করতে পারেন, যখন তাঁর ফোনে আসা চার সংখ্যার কোড নিশ্চিত করতে পারেন।
ফেসবুকের মুখপাত্র ক্রিস্টিন চেন বলেছেন, অ্যাকাউন্টের সঙ্গে গ্রাহকদের ফোন নম্বর যোগ করার পাকিস্তানের আরজি খারিজ করে দিয়েছে সংস্থা। তবে আমরা পাকিস্তানের উদ্বেগের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দিয়েছি। তবে ফেসবুক জানিয়েছে তারা নিজেদের ‘পলিসি’ পালটাবে না। যদিও, ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট এবং অন্যান্য ঘৃণার উদ্রেককারী মন্তব্য ব্লক করতে ফেসবুক সাহায্য করবে। প্রসঙ্গত, গত সপ্তাহে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরি নিসার আলি খানের সঙ্গে দেখা করেছিলেন ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট জোয়েল কাপলান।
17th  July, 2017
সামরিক পদক্ষেপের ভাবনায় পেন্টাগন
চোখ রাঙিয়ে আত্মরক্ষায় বাধ্য করলে ধ্বংস হবে উত্তর কোরিয়া, রাষ্ট্রসংঘে পালটা হুমকি ট্রাম্পের

রাষ্ট্রসংঘ ও ওয়াশিংটন, ১৯ সেপ্টেম্বর: আমেরিকাকে যদি আত্মরক্ষায় বাধ্য করা হয়, তাহলে উত্তর কোরিয়াকে ‘পুরোপুরি ধ্বংস’ করা ছাড়া আমাদের আর কোনও উপায় থাকবে না। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় প্রথমবার বক্তব্য রাখতে গিয়ে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে সরাসরি এই হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর দাবি, আত্মরক্ষার পাশাপাশি মিত্র রাষ্ট্রগুলির নিরাপত্তার কথাও মাথায় রাখা হচ্ছে।
বিশদ

কলকাতায় না থাকার দুঃখ ভুলতে দুর্গাপুজোর উৎসবে গা ভাসাতে তৈরি প্রবাসী বাঙালিরা

রূপাঞ্জনা দত্ত, লন্ডন: দুর্গাপুজোর সময় কলকাতায় থাকতে না পারার দুঃখ বাঙালি ভালোভাবেই অনুভব করে। তবু, ব্রিটেনের প্রবাসী বাঙালিরা নিজেদের মতো করেই প্রতিবার এই উৎসবে সামিল হন। চিরাচরিত ঐতিহ্য মেনে শাড়ি ও ধুতি-পাঞ্জাবিতে সেজে ওঠে নারী-পুরুষ। চারিদিকে ফুটে ওঠে একটা উৎসবের আমেজ। এই উৎসবের দিনগুলিকে আরও রঙিন করে তুলতে এক অভিনব উদ্যোগ নিয়েছেন এডিনবুর্গ বিশ্ববিদ্যালয়ের গবেষক ডঃ সুমিত কোনার।
বিশদ

সব রোহিঙ্গাকে পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিত, বললেন কেন্দ্রীয় মন্ত্রী
আন্তর্জাতিক চাপকে ভয় করে না মায়ানমার: সু কি

নয়াদিল্লি, ১৯ সেপ্টেম্বর: মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা নিধনকে কেন্দ্র করে কোনও ধরনের আন্তর্জাতিক চাপকে ভয় করেন না, জানিয়ে দিলেন আন সান সু কি। মঙ্গলবার মায়ানমারের রাষ্ট্রীয় টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে এই মন্তব্য করেন তিনি। বলেন, ‘আমি আন্তর্জাতিক চাপকে ভয় করি না।’ একইসঙ্গে রাখাইনের পরিস্থিতি খতিয়ে দেখার জন্য বিশ্বনেতাদের আহ্বান জানান।
বিশদ

উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির সঙ্গে পাক যোগ নিয়ে সরব সুষমা

নিউ ইয়র্ক, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): নাম না করে কৌশলে উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচির সঙ্গে পাক যোগাযোগের প্রসঙ্গ উত্থাপন করলেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে এসে সোমবার আমেরিকা এবং জাপানের বিদেশমন্ত্রী যথাক্রমে রেক্স টিলারসন এবং তারো কোনোর সঙ্গে বৈঠক করেছেন সুষমা।
বিশদ

 শরিফকে সরানোর পিছনে তাঁদের হাত নেই, দাবি পাক সেনা প্রধানের

ইসলামাবাদ, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রীর পদ থেকে নওয়াজ শরিফকে সরানোর পিছনে পাক সেনার কোনও হাত নেই। মঙ্গলবার এই দাবি করেছেন পাকিস্তানের প্রভাবশালী সেনা প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি দাবি করেছেন, পাকিস্তানের সেনাবাহিনী সম্পর্কে এই ধারণা সম্পূর্ণ ‘অমূলক’। কারণ, তাঁরা গণতন্ত্রের সমর্থক।
বিশদ

উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধের কথা ভাবা শুরু করল পেন্টাগন

ওয়াশিংটন, ১৯ সেপ্টেম্বর: উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক বিকল্পের কথাও ভাবা শুরু করেছে পেন্টাগন। এর অর্থ আরও একটি যুদ্ধ। এমনই ইঙ্গিত দিয়েছেন আমেরিকার প্রতিরক্ষাসচিব জেমস ম্যাটিস। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনই ইঙ্গিত দেন। যদিও কী ধরনের বিকল্পের কথা ভাবা হচ্ছে, আমেরিকা সেখানে আদৌ মারণাস্ত্র ব্যবহার করবে কি না সে বিষয়ে বিস্তারিত বলেননি তিনি।
বিশদ

ভারতকে চাপে রাখারই কৌশল, তিব্বতের বিমানবন্দর থেকে শুরু হওয়া সড়ককে নেপাল সীমান্তের দোরগোড়ায় এনেছে চীন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: তিব্বতের বিমানবন্দর থেকে শুরু হওয়া একটি হাইওয়েকে নেপাল সীমান্তের দোরগোড়ায় নিয়ে এসেছে চীন। সম্প্রতি এই হাইওয়ে আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়েছে। চীন সরকারিভাবে বলেছে, ওই বিমাবনন্দরকে অসামরিক এবং সামরিক উভয় পরিষেবা প্রদানের মতো করেই তৈরি করা হয়েছে।
বিশদ

19th  September, 2017
কোরীয় উপদ্বীপে মার্কিন যুদ্ধবিমানের মহড়া

সিওল, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): পরমাণু বোমা পরীক্ষার পর জাপানের উপর দিয়ে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে নিজেদের সামরিক শক্তি প্রদর্শন করে চলেছে উত্তর কোরিয়া। পিয়ংইয়ংয়ের এহেন আগ্রাসী নীতির জেরে কোরীয় উপদ্বীপে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে।
বিশদ

19th  September, 2017
পাকিস্তানে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে অংশ নেবে হাফিজ সইদের জঙ্গি সংগঠন

 লাহোর, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদের সংগঠন জামাত-উদ-দাওয়ার ঘোষণা, আগামী বছর পাকিস্তানের সাধারণ নির্বাচনে অংশ নেবে তাদের প্রার্থী। যা পাকিস্তানের রাজনৈতিক মঞ্চে সবথেকে বড় প্রহসন হিসাবে দেখছেন বিশেষজ্ঞরা।
বিশদ

19th  September, 2017
 রাষ্ট্রসংঘের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে নিউ ইয়র্কে সুষমা

 নিউ ইয়র্ক, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): রাষ্ট্রসংঘের বার্ষিক সাধারণ সভায় যোগ দিতে সোমবার নিউ ইয়র্কে পৌঁছেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সপ্তাহব্যাপী মার্কিন সফরে তিনি এক উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
বিশদ

19th  September, 2017
লন্ডন বিস্ফোরণ: দুই সন্দেভাজনকে জেরা

লন্ডন, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): লন্ডনের টিউব রেলে বিস্ফোরণের ঘটনায় দুই সন্দেহভাজনকে জেরা করল স্কটল্যান্ড ইয়ার্ড। এখনও দুই সন্দেহভাজন সম্পর্কে কোনও তথ্য সরকারিভাবে প্রকাশ করা হয়নি। তবে সূত্রের খবর, সন্দেহভাজনদের একজনের বয়স ১৯।
বিশদ

19th  September, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার রাতে ও মঙ্গলবার সকালে বিষ্ণুপুরের হুলামারা ও বিড়াইয়ে পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের। প্রথম ঘটনায় লরির ধাক্কায় এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। মৃতের নাম জান আলি চৌধুরি(৫৪)। তাঁর বাড়ি হুলামারা গ্রামেই। ...

সংবাদদাতা, বালুরঘাট: অবৈধভাবে আত্রেয়ী নদী থেকে বালি তোলা বন্ধ করতে মঙ্গলবার অতিরিক্ত জেলাশাসক (ভূমি) কৌশিক নাগ অভিযানে নামেন। এদিন সকালে বালুরঘাট থানার পুলিশকে নিয়ে অতিরিক্ত জেলাশাসক কৌশিকবাবু আত্রেয়ী ঘাটে হানা দেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরেই কবিতা, প্রবন্ধ, গল্প লেখেন। তাঁর জীবনীসহ নানা বই ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। কয়েকটি বই বহু সংখ্যায় বিক্রিও হয়েছে। ...

চণ্ডীগড়, ১৯ সেপ্টেম্বর (পিটিআই): ডেরা সাচা সৌদার মুখপাত্র বিপাসনা ইনসানের দেওয়া তথ্য সূত্র ধরে হানিপ্রীত সিং ইনসানকে ধরার প্রয়াস আরও জোরদার করল হরিয়ানা পুলিশ। ডেরা প্রধান গুরমিত রাম রহিম সিং দোষী সাব্যস্ত হওয়ার পরবর্তী সময়ে হরিয়ানায় যে হিংসা ছড়িয়েছিল, তার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সফলতা আসবে। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে মানসিক অস্থিরতা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম

19th  September, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮৫.৭০ টাকা ৮৮.৬৩ টাকা
ইউরো ৭৫.২৭ টাকা ৭৭.৯২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্ব ফল্গুনী দং ৪৩/৫২ রাত্রি ঘ ১১/১, সূ উ ৫/২৭/৫৭, অ ৫/৩৩/১১, অমৃতযোগ দিবা ঘ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে। রাত্রি ঘ ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।
২ আশ্বিন, ১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, চতুর্দ্দশী, পূর্বফল্গুনীনক্ষত্র ১১/৩৮/৪৭, সূ উ ৫/২৬/২৮, অ ৫/৩৪/২৮, অমৃতযোগ দিবা ৬/১৫/০ মধ্যে, ৭/৩/৩২- ১১/৬/১২, রাত্রি ৭/৫৬/৫২-৮/৪৪/২০, ৯/৩১/৪৮-১১/৫৪/১২, ১/২৯/৮-৩/৪/৪, ৪/৩৯/০-৫/২৬/২৮, বারবেলা ৬/৫৭/২৮-৮/২৮/২৮, কালবেলা ১/১/২৮-২/৩২/২৮, কালরাত্রি ৭/৩/২৮-৮/৩২/২৮। 
২৭ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের বানিহালে এসএসবি-র ক্যাম্পে জঙ্গি হামলা, এক জওয়ানের মৃত্যু 

09:32:00 PM

দুর্গাপুরে বেসরকারি প্রতিষ্ঠানে টিকা দেওয়ার পর ২ শিশুর মৃত্যু

08:28:00 PM

এগরাতে মদের দোকানে ভাঙচুর, আগুন

08:27:00 PM

পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকার শিলাবতী নদীতে ভাসান দিতে এসে তলিয়ে গেল ২ ছাত্র

07:19:00 PM

ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সুন্দরবনের বোট মালিকরা
বিভিন্ন দাবি দাওয়ার ভিত্তিতে আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ...বিশদ

07:10:00 PM

খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে একাধিক উড়ান বাতিল
বুধবার খারাপ আবহাওয়ার জন্য মুম্বই বিমানবন্দর থেকে ৬৩টি ...বিশদ

06:23:00 PM

মহারাষ্ট্রে ব্যাপক বৃষ্টি, জলমগ্ন একাধিক এলাকা

06:20:00 PM