বিদেশ
 

ভারতীয় উপমহাদেশে আরও সক্রিয় হচ্ছে আল-কায়েদা, দাবি মার্কিন কংগ্রেস সদস্যের

ওয়াশিংটন, ১৬ জুলাই: ভারতীয় উপমহাদেশে নিজেদের অস্তিত্ব ঘোষণার তিন বছর পর আরও সক্রিয় হচ্ছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। বিশেষ করে বাংলাদেশে নিজেদের ভিত শক্ত করছে বলে দাবি করেছেন মার্কিন কংগ্রেসের সদস্য সেথ জোনস। একইসঙ্গে পাকিস্তান ও আফগান সীমান্তেও তারা নিজেদের জঙ্গি কাজকর্ম অব্যাহত রেখেছে বলে জানানো হয়। সেথ জোনস বলেন, ‘ভারতীয় উপমহাদেশের মধ্যে বাংলাদেশেই আল-কায়েদা বেশি করে সক্রিয় হয়ে উঠছে। হামলারও পরিকল্পনা করছে তারা। নিজেদের মিডিয়া আস-সাহাবে প্রকাশিত সংবাদে প্রচার চালাচ্ছে আল-কায়েদা।’ সম্প্রতি কাউন্টার টেররিজম নিয়ে হাউজ হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক কমিটির এক শুনানিতে তিনি এই কথা বলেন তিনি।
আন্তর্জাতিক নিরাপত্তা ও প্রতিরক্ষা নীতি কেন্দ্রের প্রধান জোনস বলেন, আল-কায়েদা ইতিমধ্যে আফগানিস্তান ও পাকিস্তানে কয়েকটি হামলা চালিয়েছে। ২০১৭ সালে গোষ্ঠীটি আফগানিস্তানের কান্দাহার, কাবুল, পাকতিকা, গজনি ও নুরিস্তান প্রদেশ থেকে কয়েকশো সদস্যকে যুক্ত করেছে। গত ৫-১০ বছরের মধ্যে এখনই আফগানিস্তানে তাদের উপস্থিতি সবচেয়ে বেশি। তিনি বলেন, তালিবান ও আল-কায়েদার কারণে এই অঞ্চলে তেহরিক-ই তালিবান ও লস্কর-ই-জাংভির মতো জঙ্গি গোষ্ঠীও আত্মপ্রকাশ করেছে। যা অত্যন্ত ভয়ংকর!
লাদেনের মৃত্যুতে আল-কায়েদার সাংগঠনিক ভিত্তি খুব দুর্বল হয়েছে এমনটা কেউ মনে করেননি। পশ্চিমী দুনিয়ার বিশেষজ্ঞরা বলেন, আল-কায়েদা এখনও বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী সংগঠন। লাদেনের মৃত্যুতে নিঃশেষ হয়ে যায়নি আল-কায়েদা। লন্ডনের সিটি ইউনিভার্সিটির আরব বিভাগের অধ্যাপক রোজমেরি হলিসের কথায়, এই সংগঠন ইতিমধ্যেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আল-কায়েদার স্থানীয় শাখাগুলো এখন নিজেদের এলাকার ব্যাপারে নিজেরাই সিদ্ধান্ত নিচ্ছে। ২০০১ সালে নিউ ইয়র্ক ও ওয়াশিংটনে হামলার সময় আল-কায়েদা যেভাবে কাজ করত, তারা এখন সেভাবে কাজ করে না। সংগঠনটি অনেকটা বাণিজ্যিক প্রতিষ্ঠানের ফ্র্যাঞ্চাইজির মতো বিস্তার লাভ করেছে। অর্থাৎ আল-কায়েদার মতাদর্শ বিশেষ করে, নেতা ওসামা বিন লাদেনের কর্মকাণ্ডে উদ্বুদ্ধ বিশ্বের অনেক সন্ত্রাসবাদী গোষ্ঠী (যাদের নিজস্ব স্থানীয় অ্যাজেন্ডাও রয়েছে) আল-কায়েদা নামে কাজ করছে। আল-কায়েদা যতটা না একটি দৃঢ়বদ্ধ একক সংগঠন, তার চেয়ে বড় আল-কায়েদার নেটওয়ার্ক। সাম্প্রতিক বছরগুলিতে এটা আরও স্পষ্ট হয়েছে। বিশ্লেষকেরা মনে করছেন, আল-কায়েদার সংগঠন এখনও হিংসা চালাতে সক্ষম। বর্তমানে আল-কায়েদার জন্য হামলার আয়োজন সহজও। তাদের এখনকার নীতি হচ্ছে এক বোমা, এক মানুষ। কারণ, নিজেদের অস্তিত্বের বিষয়ে জানান দেওয়ার জন্য আরও একটি নাইন-ইলেভেন সৃষ্টির দরকার নেই আল-কায়েদার। তাছাড়া লস্কর-ই-তোইবার মতো বহু নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়েদাকে নানাভাবে সাহায্য করছে।
২০১৪ সালের সেপ্টেম্বরে আল জাওয়াহিরি ভারতীয় উপমহাদেশের আল-কায়েদার উপস্থিতি ঘোষণা করেন। জোনস দাবি করেন, বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের নিজেদের শক্ত অবস্থানের মাধ্যমেই এই ঘোষণা করেছিলেন জাওয়াহিরি। সেই সময় জাওয়াহিরি বলেছিলেন, এই অঞ্চলে কায়দা আল-জিহাদ নামে একটি শাখা গড়ে তুলেছে আল-কায়েদা। জেহাদের মাধ্যমে ইসলামি আইন প্রতিষ্ঠা করবে এই সংগঠন।
আমেরিকান এন্টারপ্রাইজ ইনস্টিটিউট এর গবেষক ক্যাথরেনি জিমারম্যান বলেন, ২০১৪ সালে ঘোষণা দেওয়া হলেও ভারতীয় উপমহাদেশে এখনও আল-কায়েদার অবস্থান দুর্বল। তিনি বলেন, এই গোষ্ঠীটি পাকিস্তানে কয়েকটি আস্তানা গড়ে তুলেছে। খোরাসানে পাশতুনরা কাজ চালায়। এখান থেকেই আফগানিস্তান ও ইরানে অভিযান পরিচালনা করে তারা। আর পাঞ্জাব থেকে ভারতীয় উপমহাদেশের কার্যক্রম চালায়। জিমারম্যান মার্কিন কংগ্রেসে জানান, প্রচারের মাধ্যমে আল-কায়েদা এই অঞ্চলে তাদের অবস্থান ফিরিয়ে আনার চেষ্টা করতে পারে।
প্রসঙ্গত, বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম নিজেদের আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) বাংলাদেশ শাখা দাবি করে আসছে। সংগঠনটি আনসার আল ইসলাম নাম ধারণের আগে পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিম নামে পরিচিত ছিল। ২০১৩ সালের ফেব্রুয়ারিতে ঢাকায় ব্লগার রাজীব হায়দরকে কুপিয়ে হত্যা করার পর এই সংগঠনটি আলোচনায় আসে। এরপর একের পর এক ব্লগার ও ভিন্নমতাবলম্বী লেখক ও প্রকাশককে হত্যা করে ব্যাপক আলোচনায় আসে। সর্বশেষ গত বছরের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানে বাড়িতে ঢুকে সমকামীদের অধিকারকর্মী জুলহাজ মান্নান ও নাট্যকর্মী মাহবুব তনয়কে হত্যা করে এই গোষ্ঠী। এরপর থেকে এখনও পর্যন্ত এই জঙ্গিগোষ্ঠীর আর কোনও হত্যাযজ্ঞের খবর পাওয়া যায়নি। আনসার আল ইসলাম মোট ১১টি হত্যার দায় স্বীকার করেছে। এ ছাড়া আরও কয়েকটি হামলা ও কয়েকজনকে আহত করার ঘটনার জন্যও এই গোষ্ঠীকে দায়ী করা হয়।
ঢাকায় কাউন্টার টেররিজমের এক কর্তা বলেন, প্রচুর সংখ্যায় বেনামি পেজ খুলে সামাজিক যোগাযোগমাধ্যমে জেহাদি কথাবার্তা ছড়ানো হচ্ছে। এগুলিতেও নজরদারি রয়েছে। এই ‘অনলাইন জেহাদিদের’ লেখা দেখে মনে হতে পারে, বাংলাদেশ জঙ্গিতে ভরে গিয়েছে। রক্তারক্তি আসন্ন! বাংলাদেশ কাউন্টার টেররিজম সূত্রের খবর, আইএস ও আল-কায়েদা সমর্থক সন্ত্রাসবাদীদের মধ্যে বাদানুবাদ ও গালিগালাজ চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। গত দু’মাসে বাংলাভাষী কয়েকটি ইসলামি বা জেহাদি অনলাইন গ্রুপ পর্যবেক্ষণ করে এমনটি দেখা গিয়েছে। আল-কায়েদা ও আইএসের অনুসারীরা পরস্পরকে ‘খারিজি’ (ইসলাম থেকে দূরে সরে যাওয়া) বলে গালিগালাজ করে। আল-কায়েদার অনুসারীরা বলে থাকে, আইএস ‘গুমরাহির’ (পথভ্রষ্ট)। তারা আইএসকে নির্বিচারে মুসলিম হত্যার জন্যও দায়ী করে। আল-কায়েদা সমর্থকদের বাংলা ভাষার অনেক চ্যানেল রয়েছে, যেখানে আল-কায়েদা নেতাদের বক্তব্য ও লেখা বাংলায় অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে।
17th  July, 2017
  পাকিস্তানে ফিরলেন নওয়াজ শরিফ, আজ হাজিরা আদালতে

 ইসলামাবাদ, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): ব্রিটেন থেকে দেশে ফিরলেন পাকিস্তানের বহিষ্কৃত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পানামা পেপার কেলেঙ্কারিতে অভিযুক্ত শরিফকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত। সুপ্রিম কোর্টের রায়ে বহিষ্কৃত হওয়ার পর গত ৩১ আগস্ট থেকে লন্ডনে বসবাস শুরু করেন নওয়াজ শরিফ।
বিশদ

আমেরিকার ট্রাভেল ব্যান তালিকায় যুক্ত হল উত্তর কোরিয়ার নাম

 ওয়াশিংটন, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): এবার উত্তর কোরিয়ার উপর ‘ট্রাভেল ব্যান’ বা ভ্রমণে নিষেধাজ্ঞা চাপাল আমেরিকা। এর আগে বিশ্বের ছ’টি মুসলিম প্রধান দেশের নাগরিকদের আমেরিকায় প্রবেশের উপর নিষেধাজ্ঞা চাপিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। প্রথমটায় আমেরিকার আদালতে সেই আইন ধাক্কা খায়।
বিশদ

সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার জন্য সময় চাইলেন লালু

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): দুর্নীতি মামলায় সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়া নিয়ে সময় চাইলেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাঁর বিরুদ্ধে এক বেসরকারি সংস্থাকে আইআরসিটিসি’র দু’টি হোটেলের বরাত দেওয়া নিয়ে দুর্নীতির অভিযোগ রয়েছে।
বিশদ

আমেরিকায় গির্জায় বন্দুকবাজের গুলিতে হত ১, জখম ৭

 ন্যাশভিলে, ২৫ সেপ্টেম্বর (এপি): মার্কিন মুলুকের ন্যাশভিলেতে একটি গির্জায় মুখোশধারী বন্দুকবাজের গুলিতে একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও জখম হয়ে হাসপাতালে ভরতি রয়েছেন সাতজন। রবিবার রাতে ওই ঘটনা ঘটে। এফবিআই জানিয়েছে, ঘটনার সময় গির্জায় মানুষের ভিড় ছিল।
বিশদ

ভুয়ো খবর নিয়ে জুকেরবার্গকে সতর্ক করলেন ওবামা

 ওয়াশিংটন, ২৫ সেপ্টেম্বর (এএফপি): গতবারের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়ে পড়ায় ফেসবুক স্রষ্টা মার্ক জুকেরবার্গকে ব্যক্তিগতভাবে সতর্ক করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।
বিশদ

বিশ্বের স্থূলতম মহিলা ইমান আবদুল আতি প্রয়াত

 আবু ধাবি, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): বিশ্বের স্থূলতম মহিলা ইমান আবদুল আতি (৩৭) প্রয়াত। মিশরের নাগরিক ইমানের মৃত্যু হয়েছে আবু ধাবির বুরজিল হাসপাতালে। ইমানের ওজন ছিল প্রায় ৫০০ কিলোগ্রাম। গত ফেব্রুয়ারিতে ভারতে এসে চিকিৎসার পর তাঁর ওজন কমে হয় ৩২৩ কিলোগ্রাম।
বিশদ

ফের জার্মান চ্যান্সেলর মার্কেল

বার্লিন, ২৫ সেপ্টেম্বর: বুথ ফেরত সমীক্ষায় পাওয়া আভাসই শেষমেশ সত্য হল। চতুর্থবার জার্মানির চ্যান্সেলর নির্বাচিত হলেন অ্যাঞ্জেলা মার্কেলই। ৩২.৯ শতাংশ ভোট পেয়েছে মার্কেলের দল। আর তার জোটের বর্তমান অংশীদার সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি এসপিডি ২০.৮ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।
বিশদ

গাজার ছবি নিয়ে ভারতকে প্যাঁচে ফেলতে গিয়ে রাষ্ট্রসংঘে ল্যাজেগোবরে পাকিস্তান

রাষ্ট্রসংঘ, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): কাশ্মীর নিয়ে ভারতকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রসংঘে মুখ পোড়াল পাকিস্তান। সেখানে ভারতীয় সেনাবাহিনীর ‘অত্যাচারে’র ছবি তুলে ধরতে গিয়ে ছররা বন্দুকে ক্ষতবিক্ষত এক তরুণীর ছবি দেখান রাষ্ট্রসংঘে নিযুক্ত পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি মালিহা লোধি। অথচ, দেখা যায় ওই ছবিটি আসলে গাজায় ইজরায়েলি বিমান হানায় আহত এক কিশোরীর ছবি। পাকিস্তানের এই কাজে আন্তর্জাতিক মহলে নিন্দার ঝড় উঠেছে।
বিশদ

25th  September, 2017
পাল্লা ভারী সেই অ্যাঞ্জেলা মার্কেলেরই

বার্লিন, ২৪ সেপ্টেম্বর: এই নিয়ে চতুর্থবারের মতো জার্মানির চ্যান্সেলর হতে চলেছেন ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাটির পার্টির (সিডিইউ) প্রধান অ্যাঞ্জেলা মার্কেল। তার দলই গত এক দশকের বেশি সময় ধরে জার্মানির পার্লামেন্ট বুন্দেস্টাগের সংখ্যাগরিষ্ঠতা ধরে রেখেছে। রবিবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 
বিশদ

25th  September, 2017
শরণার্থীদের সিমকার্ড ব্যবহারে নিষেধাজ্ঞা বাংলাদেশের
রাষ্ট্রসংঘের ওয়েবসাইটেই মায়ানমার সেনার বিরুদ্ধে রোহিঙ্গা মহিলাদের ধর্ষণের অভিযোগ

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (পিটিআই): বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থীদের বয়ানে এখন উঠে আসছে একের পর এক ভয়াবহ অভিজ্ঞতার কথা। দিনের পর দিন মায়ানমারের রোহিঙ্গা মুসলিম মহিলারা সে দেশের সেনাবাহিনীর গণধর্ষণের শিকার হয়েছেন, বাংলাদেশের শরণার্থী শিবির ঘুরে এমন কথাই জানাচ্ছে রাষ্ট্রসংঘের প্রতিনিধি দল। বলা হচ্ছে, আঘাতপ্রাপ্ত বেশিরভাগ মহিলাই সেনাবাহিনীর যৌন নিগ্রহের শিকার।
বিশদ

25th  September, 2017
আমেরিকার মূল ভূখণ্ড রকেটের লক্ষ্যস্থলে পরিণত হবে, হুমকি উত্তর কোরিয়ার

রাষ্ট্রসংঘ, ২৪ সেপ্টেম্বর: আমেরিকার ‘মন্দ প্রেসিডেন্ট’ ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংয়ের সুপ্রিমো কিমকে ‘রকেট মানব’ বলার পর এবার আমেরিকার মূল ভূখণ্ড তাদের রকেটের লক্ষ্যস্থলে পরিণত হবে বলে জানিয়ে দিল উত্তর কোরিয়া। শনিবার রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দেওয়া ভাষণে একথা জানিয়ে দিলেন উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রী রি ইয়ং হো।
বিশদ

25th  September, 2017

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...

 নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: স্টেট ব্যাংকের নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের কাছ থেকে ঋণ নেওয়া ছ’হাজার কোটি টাকার বেশিটাই কাগুজে কোম্পানিতে বিনিয়োগ করেছেন কিংফিশার কর্তা বিজয় মালিয়া। তদন্তে নেমে এমনই তথ্য পেয়েছে সিবিআই ও ইডি। খুব তাড়াতাড়ি এই তথ্য সম্বলিত চার্জশিট দেবে ওই দুই ...

অভিজিৎ সরকার  শিলিগুড়ি, ২৫ সেপ্টেম্বর: রবিবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরই রাতে টিম হোটেলে কেক কেটে সেলিব্রেশন করেছেন ইস্ট বেঙ্গল ফুটবলাররা। মঙ্গলবার সকালে ক্লাব তাঁবুতে ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: সোমবার দার্জিলিংয়ের লালকুঠিতে জিটিএ’র প্রশাসক পর্ষদের চেয়ারম্যান হিসাবে কাজে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং। সোমবার আধিকারিকদের নিয়ে প্রথম বৈঠকেই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকের ইসি ব্লকের কাছে অটো উলটে চালক-সহ জখম ৪

02:37:00 PM

বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা, একই লাইনে চলে এল ৩টি ট্রেন
বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা। এলাহাবাদের কাছে ...বিশদ

01:44:46 PM

গাজিয়াবাদে ব্যবসায়ীকে খুন, মৃতের নাম রাজেন্দ্র আগরওয়াল (৭৫)

01:24:00 PM

আজ দিল্লি আদালতে দুপুর ২টো নাগাদ হানিপ্রীতের আগাম জামিনের শুনানি

01:19:00 PM

দার্জিলিংয়ে খুলল অধিকাংশ দোকানপাট

01:08:00 PM

ঝাড়গ্রামে ২টি বাড়িতে দুঃসাহসিক চুরি
সোমবার রাতে ঝাড়গ্রাম শহরের ৯ নম্বর ওয়ার্ডের বামদা এলাকায় চুরির ...বিশদ

01:01:00 PM

দিনহাটায় দু’জন নাবালিকা-সহ ৭ জন যুবতীকে উদ্ধার করল পুলিশ, ঘটনায় গ্রেপ্তার ১

12:59:00 PM