বিদেশ
 

ভারতীয় উপমহাদেশে আরও সক্রিয় হচ্ছে আল-কায়েদা, দাবি মার্কিন কংগ্রেস সদস্যের

ওয়াশিংটন, ১৬ জুলাই: ভারতীয় উপমহাদেশে নিজেদের অস্তিত্ব ঘোষণার তিন বছর পর আরও সক্রিয় হচ্ছে জঙ্গি গোষ্ঠী আল-কায়েদা। বিশেষ করে বাংলাদেশে নিজেদের ভিত শক্ত করছে বলে দাবি করেছেন মার্কিন কংগ্রেসের সদস্য সেথ জোনস। একইসঙ্গে পাকিস্তান ও আফগান সীমান্তেও তারা নিজেদের জঙ্গি কাজকর্ম অব্যাহত রেখেছে বলে জানানো হয়। সেথ জোনস বলেন, ‘ভারতীয় উপমহাদেশের মধ্যে বাংলাদেশেই আল-কায়েদা বেশি করে সক্রিয় হয়ে উঠছে। হামলারও পরিকল্পনা করছে তারা। নিজেদের মিডিয়া আস-সাহাবে প্রকাশিত সংবাদে প্রচার চালাচ্ছে আল-কায়েদা।’ সম্প্রতি কাউন্টার টেররিজম নিয়ে হাউজ হোমল্যান্ড সিকিউরিটি বিষয়ক কমিটির এক শুনানিতে তিনি এই কথা বলেন তিনি।
আন্তর্জাতিক নিরাপত্তা ও প্রতিরক্ষা নীতি কেন্দ্রের প্রধান জোনস বলেন, আল-কায়েদা ইতিমধ্যে আফগানিস্তান ও পাকিস্তানে কয়েকটি হামলা চালিয়েছে। ২০১৭ সালে গোষ্ঠীটি আফগানিস্তানের কান্দাহার, কাবুল, পাকতিকা, গজনি ও নুরিস্তান প্রদেশ থেকে কয়েকশো সদস্যকে যুক্ত করেছে। গত ৫-১০ বছরের মধ্যে এখনই আফগানিস্তানে তাদের উপস্থিতি সবচেয়ে বেশি। তিনি বলেন, তালিবান ও আল-কায়েদার কারণে এই অঞ্চলে তেহরিক-ই তালিবান ও লস্কর-ই-জাংভির মতো জঙ্গি গোষ্ঠীও আত্মপ্রকাশ করেছে। যা অত্যন্ত ভয়ংকর!
লাদেনের মৃত্যুতে আল-কায়েদার সাংগঠনিক ভিত্তি খুব দুর্বল হয়েছে এমনটা কেউ মনে করেননি। পশ্চিমী দুনিয়ার বিশেষজ্ঞরা বলেন, আল-কায়েদা এখনও বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী সংগঠন। লাদেনের মৃত্যুতে নিঃশেষ হয়ে যায়নি আল-কায়েদা। লন্ডনের সিটি ইউনিভার্সিটির আরব বিভাগের অধ্যাপক রোজমেরি হলিসের কথায়, এই সংগঠন ইতিমধ্যেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আল-কায়েদার স্থানীয় শাখাগুলো এখন নিজেদের এলাকার ব্যাপারে নিজেরাই সিদ্ধান্ত নিচ্ছে। ২০০১ সালে নিউ ইয়র্ক ও ওয়াশিংটনে হামলার সময় আল-কায়েদা যেভাবে কাজ করত, তারা এখন সেভাবে কাজ করে না। সংগঠনটি অনেকটা বাণিজ্যিক প্রতিষ্ঠানের ফ্র্যাঞ্চাইজির মতো বিস্তার লাভ করেছে। অর্থাৎ আল-কায়েদার মতাদর্শ বিশেষ করে, নেতা ওসামা বিন লাদেনের কর্মকাণ্ডে উদ্বুদ্ধ বিশ্বের অনেক সন্ত্রাসবাদী গোষ্ঠী (যাদের নিজস্ব স্থানীয় অ্যাজেন্ডাও রয়েছে) আল-কায়েদা নামে কাজ করছে। আল-কায়েদা যতটা না একটি দৃঢ়বদ্ধ একক সংগঠন, তার চেয়ে বড় আল-কায়েদার নেটওয়ার্ক। সাম্প্রতিক বছরগুলিতে এটা আরও স্পষ্ট হয়েছে। বিশ্লেষকেরা মনে করছেন, আল-কায়েদার সংগঠন এখনও হিংসা চালাতে সক্ষম। বর্তমানে আল-কায়েদার জন্য হামলার আয়োজন সহজও। তাদের এখনকার নীতি হচ্ছে এক বোমা, এক মানুষ। কারণ, নিজেদের অস্তিত্বের বিষয়ে জানান দেওয়ার জন্য আরও একটি নাইন-ইলেভেন সৃষ্টির দরকার নেই আল-কায়েদার। তাছাড়া লস্কর-ই-তোইবার মতো বহু নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়েদাকে নানাভাবে সাহায্য করছে।
২০১৪ সালের সেপ্টেম্বরে আল জাওয়াহিরি ভারতীয় উপমহাদেশের আল-কায়েদার উপস্থিতি ঘোষণা করেন। জোনস দাবি করেন, বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের নিজেদের শক্ত অবস্থানের মাধ্যমেই এই ঘোষণা করেছিলেন জাওয়াহিরি। সেই সময় জাওয়াহিরি বলেছিলেন, এই অঞ্চলে কায়দা আল-জিহাদ নামে একটি শাখা গড়ে তুলেছে আল-কায়েদা। জেহাদের মাধ্যমে ইসলামি আইন প্রতিষ্ঠা করবে এই সংগঠন।
আমেরিকান এন্টারপ্রাইজ ইনস্টিটিউট এর গবেষক ক্যাথরেনি জিমারম্যান বলেন, ২০১৪ সালে ঘোষণা দেওয়া হলেও ভারতীয় উপমহাদেশে এখনও আল-কায়েদার অবস্থান দুর্বল। তিনি বলেন, এই গোষ্ঠীটি পাকিস্তানে কয়েকটি আস্তানা গড়ে তুলেছে। খোরাসানে পাশতুনরা কাজ চালায়। এখান থেকেই আফগানিস্তান ও ইরানে অভিযান পরিচালনা করে তারা। আর পাঞ্জাব থেকে ভারতীয় উপমহাদেশের কার্যক্রম চালায়। জিমারম্যান মার্কিন কংগ্রেসে জানান, প্রচারের মাধ্যমে আল-কায়েদা এই অঞ্চলে তাদের অবস্থান ফিরিয়ে আনার চেষ্টা করতে পারে।
প্রসঙ্গত, বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম নিজেদের আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) বাংলাদেশ শাখা দাবি করে আসছে। সংগঠনটি আনসার আল ইসলাম নাম ধারণের আগে পর্যন্ত আনসারুল্লাহ বাংলা টিম নামে পরিচিত ছিল। ২০১৩ সালের ফেব্রুয়ারিতে ঢাকায় ব্লগার রাজীব হায়দরকে কুপিয়ে হত্যা করার পর এই সংগঠনটি আলোচনায় আসে। এরপর একের পর এক ব্লগার ও ভিন্নমতাবলম্বী লেখক ও প্রকাশককে হত্যা করে ব্যাপক আলোচনায় আসে। সর্বশেষ গত বছরের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানে বাড়িতে ঢুকে সমকামীদের অধিকারকর্মী জুলহাজ মান্নান ও নাট্যকর্মী মাহবুব তনয়কে হত্যা করে এই গোষ্ঠী। এরপর থেকে এখনও পর্যন্ত এই জঙ্গিগোষ্ঠীর আর কোনও হত্যাযজ্ঞের খবর পাওয়া যায়নি। আনসার আল ইসলাম মোট ১১টি হত্যার দায় স্বীকার করেছে। এ ছাড়া আরও কয়েকটি হামলা ও কয়েকজনকে আহত করার ঘটনার জন্যও এই গোষ্ঠীকে দায়ী করা হয়।
ঢাকায় কাউন্টার টেররিজমের এক কর্তা বলেন, প্রচুর সংখ্যায় বেনামি পেজ খুলে সামাজিক যোগাযোগমাধ্যমে জেহাদি কথাবার্তা ছড়ানো হচ্ছে। এগুলিতেও নজরদারি রয়েছে। এই ‘অনলাইন জেহাদিদের’ লেখা দেখে মনে হতে পারে, বাংলাদেশ জঙ্গিতে ভরে গিয়েছে। রক্তারক্তি আসন্ন! বাংলাদেশ কাউন্টার টেররিজম সূত্রের খবর, আইএস ও আল-কায়েদা সমর্থক সন্ত্রাসবাদীদের মধ্যে বাদানুবাদ ও গালিগালাজ চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। গত দু’মাসে বাংলাভাষী কয়েকটি ইসলামি বা জেহাদি অনলাইন গ্রুপ পর্যবেক্ষণ করে এমনটি দেখা গিয়েছে। আল-কায়েদা ও আইএসের অনুসারীরা পরস্পরকে ‘খারিজি’ (ইসলাম থেকে দূরে সরে যাওয়া) বলে গালিগালাজ করে। আল-কায়েদার অনুসারীরা বলে থাকে, আইএস ‘গুমরাহির’ (পথভ্রষ্ট)। তারা আইএসকে নির্বিচারে মুসলিম হত্যার জন্যও দায়ী করে। আল-কায়েদা সমর্থকদের বাংলা ভাষার অনেক চ্যানেল রয়েছে, যেখানে আল-কায়েদা নেতাদের বক্তব্য ও লেখা বাংলায় অনুবাদ করে প্রকাশ করা হচ্ছে।
17th  July, 2017
  নিখোঁজ এমএইচ-৩৭০ তল্লাশিতে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্তভাণ্ডারের

 সিডনি, ২০ জুলাই (এএফপি): একেই বোধহয় বলে ‘সমুদ্রমন্থন’! বিমানের সন্ধান করতে গিয়ে হদিশ মিলল সমুদ্রগর্ভের গুপ্ত ভাণ্ডারের! যা সমুদ্রবিজ্ঞানের বহু অজানা তথ্যকে সামনে নিয়ে আসবে বলে মনে করছেন গবেষকরা।
বিশদ

 চীনের থেকে দেশকে রক্ষা করতে জানি, সংসদে সুষমা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুলাই: চীনের হুমকি঩তে ভারত মোটেই ভীত নয়। ভারত যে কোনও পরিস্থিতির মোকাবিলা করার জন্য প্রস্তুত। চীনের সঙ্গে. ভারতের বাগযুদ্ধ, টেনশন এবং একমাসের বেশি সময় ধরে চলা স্নায়ুর লড়াই নিয়ে আজ রাজ্যসভায় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এই ভাষায় চীনকে হুঁশিয়ারি দিয়েছেন।  তিনি বলেছেন, ভুটানের ট্রাইজাংশন ভাতাং লা এলাকাটি নিয়ে চীন এখন অবস্থান বদলে ফেলে নিজেদের দখলে আনতে চাইছে।
বিশদ

  প্রেমে পড়ে নতুন পোষ্যের ভার নিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ

 লন্ডন, ২০ জুলাই (পিটিআই): প্রভুহীন এক ছোট্ট কুকুরের প্রেমে পড়েছিলেন এক অধ্যাপক। পোষ্যের ছোট থেকে বড় হয়ে ওঠার সময়ে দু’জনের মধ্যের সম্পর্ক প্রভু-পোষ্যের গন্ডি ছাড়িয়ে জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছিল। সেই টান এতটাই ছিল যে মালিকের মৃত্যুর পরেও রোজ স্টেশনের বাইরে তাঁর জন্য অপেক্ষা করত পোষ্যটি। সত্যি ঘটনা অবলম্বনে ২০০৯ সালে ‘হাচি-আ ডগস টেল’ নামে একটি সিনেমা তৈরি করেন পরিচালক লাসে হ্যালস্ট্রম। বিশদ

  আমেরিকাকে ‘সীমাহীন এটিএম’ হিসাবে ব্যবহার করে পাকিস্তান, মন্তব্য সিআইএ কনট্রাক্টর রেমন্ডের

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): আমেরিকাকে ‘সীমাহীন এটিএম’ মনে করে পাকিস্তান। মার্কিন আর্থিক সাহায্য নিয়ে সেদেশের ব্যয় করা নিয়ে এমনটাই মন্তব্য করেছেন মার্কিন প্রতিরক্ষা বিভাগের বেসরকারি কনট্রাক্টর রেমন্ড ডেভিস (৪২)। প্রসঙ্গত, কয়েকবছর আগে তাঁকে নিয়ে মার্কিন-পাক সম্পর্ক তলানিতে ঠেকেছিল।
বিশদ

এইডসে মৃত্যুর হার কমছে: রাষ্ট্রসংঘ

 প্যারিস, ২০ জুলাই (এএফপি): গত এক দশকে সমগ্র বিশ্বে এইডসে মৃত্যু উল্লেখযোগ্যভাবে কমেছে। বৃহস্পতিবার একটি রিপোর্ট পেশ করে রাষ্ট্রসংঘ জানিয়েছে, ২০০৫ সালে এইডসে মৃত্যু হয়েছিল প্রায় ২০ লক্ষ রোগীর। ২০১৬ সালে এসে সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ১০ লক্ষে।
বিশদ

  সামরিক অনুদানের জন্য ইসলামাবাদের উপর কড়া শর্ত চাপিয়ে দিল আমেরিকা

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): কোটি কোটি ডলারের সামরিক অনুদান পেতে ইসলামাবাদের উপর কড়া শর্ত চাপাতে হবে, এই ইস্যুতে মার্কিন কংগ্রেসের প্যানেল ধ্বনি ভোট করে তার কড়া মনোভাব জানিয়ে দিল। একইসঙ্গে পাকিস্তানের উদ্দেশ্যে জানিয়ে দিল, সামরিক অনুদান চাই? সন্ত্রাস দমনে সক্রিয় ভূমিকা পালন করে দেখাও। নাহলে কোনও অনুদানই জুটবে না।
বিশদ

  পানামা তদন্তে ভুল তথ্য জমা দিলে ৭ বছরের জেল,
পাক প্রধানমন্ত্রীর সন্তানদের সতর্ক করল সুপ্রিম কোর্ট

 ইসলামাবাদ, ২০ জুলাই (পিটিআই): ‘যদি প্রমাণিত হয় পানামা কেলেঙ্কারির তদন্তে কোনও ভুল তথ্য জমা দেওয়া হয়েছে, তবে তার শাস্তি সাত বছরের কারাদণ্ড।’ বৃহস্পতিবার পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সন্তানদের এই মর্মে সতর্ক করে দিল পাকিস্তানের সুপ্রিম কোর্ট।
বিশদ

  সৌদির ‘প্রাসাদের অন্দরের ষড়যন্ত্র’ ফাঁস ব্রিটিশ সংবাদমাধ্যমে

 রিয়াধ, ২০ জুলাই: বিন নায়েফের জায়গায় সৌদির বাদশাহ-পুত্র মহম্মদ বিন সলমনকে যুবরাজ ঘোষণার পর থেকেই বিশ্বজুড়ে গুঞ্জন শুরু হয়। বাদশাহ সলমন বিন আবদুল আজিজ ভাইয়ের ছেলেকে সরিয়ে নিজের ছেলেকে যুবরাজ ঘোষণার সিদ্ধান্তকে অনেকে ‘প্রাসাদের অন্দরের ষড়যন্ত্র’ হিসাবেই দেখছেন।
বিশদ

  সেশনকে অ্যাটর্নি জেনারেল করতে চাননি ডোনাল্ড ট্রাম্প

 ওয়াশিংটন, ২০ জুলাই: রুশ সংযোগের তদন্ত থেকে নিজের নাম সরিয়ে ফেলবেন জানলে জেফ সেশনকে কখনই অ্যাটর্নি জেনারেল হিসাবে নিয়োগ করতেন না, বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘সেশনের এমনটা করা উচিত হয়নি।
বিশদ

  আল জাজিরা'র পর এবার বিবিসিকে তোপ সৌদি জোটের!

 লন্ডন, ২০ জুলাই: আল জাজিরা’র পর এবার দুনিয়াজুড়ে জনপ্রিয় আরও এক সংবাদমাধ্যম বিবিসি-র বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল সৌদি জোট। অভিযোগ, ইয়েমেনের রাজধানী সানা’র উদ্দেশ্যে যাত্রা করা রাষ্ট্রসংঘের একটি ফ্লাইটে বিবিসি’র সাংবাদিক থাকায় সেটি আটকে দিয়েছে সৌদি জোট।
বিশদ

  ‘প্লাস্টিকের গ্রহ’ হয়ে উঠছে পৃথিবী, দাবি মার্কিন বিজ্ঞানীদের

 ওয়াশিংটন, ২০ জুলাই: এখনও পর্যন্ত বিশ্বে ৮৩০ কোটি টন প্লাস্টিক উৎপন্ন হয়েছে বলে দাবি মার্কিন বিজ্ঞানীদের। আর ২০৫০ সাল নাগাদ প্লাস্টিকের সেই পরিমাণ দাঁড়াবে ১২০০ কোটি টন। তাদের দাবি, অতিরিক্ত ব্যবহারের কারণে পৃথিবী যেন ‘প্লাস্টিকের গ্রহ’ হয়ে উঠছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 সংবাদদাতা, আলিপুরদুয়ার: নিষিদ্ধ প্ল্যাস্টিক ক্যারিব্যাগের বিরুদ্ধে অভিযানের সময় বাধার মুখে না পড়লেও বৃহস্পতিবার ফুটপাত জবরদখলমুক্ত অভিযানের প্রথম দিনেই ব্যবসায়ী ও হকারদের বাধার মুখে পড়ল আলিপুরদুয়ার পুরসভা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিযুক্ত চিটফান্ড কর্তাদের বিরুদ্ধে ‘গ্রেপ্তারি পরওয়ানা’ কার্যকর না করায় তিন থানার ওসি’র বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করল আদালত। বৃহস্পতিবার ব্যাঙ্কশালের পঞ্চম ‘বিশেষ’ আদালতের বিচারক দেবব্রত সিনহা ওই তিন থানার ওসিকে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের নামে যাদবপুর থানায় অভিযোগ জানিয়েছিলেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। এর প্রতিবাদে বৃহস্পতিবার তাঁর কুশপুতুল পোড়াল কলকাতা বিশ্ববিদ্যালয় এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১ থেকে ৪ আগস্ট কলকাতায় শুরু হতে চলেছে ১৭ তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। বৃহস্পতিবার নন্দনে এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ



ইতিহাসে আজকের দিন

• ১৯৩০ – গীতিকার আনন্দ বক্সির জন্ম
• ১৯৩৪ – ক্রিকেটার চাঁদু বোরদের জন্ম
• ১৯৯৩- কলকাতার রাজপথে আন্দোলনে পুলিশের গুলিতে ১৩ জন যুব কংগ্রেস কর্মীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫০ টাকা ৬৫.১৮ টাকা
পাউন্ড ৮২.৩৯ টাকা ৮৫.২২ টাকা
ইউরো ৭২.৮৭ টাকা ৭৫.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৬৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,২১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৬২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৯/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ২/৫৩, সূ উ ৫/৭/৭, অ ৬/১৮/৪৭, অমৃতযোগ দিবা ৬/৫২ পুনঃ ৭/৪৫-১০/২৪ পুনঃ ১/২-২/৪৮ পুনঃ ৪/৩৩-অস্তাবধি, বারবেলা ৮/২৫-১১/৪৩, কালরাত্রি ৯/১-১০/২২।
৪ শ্রাবণ, ২১ জুলাই, শুক্রবার, ত্রয়োদশী রাত্রি ৮/২৯/৫০, মৃগশিরানক্ষত্র ২/৯/৫০, সূ উ ৫/৪/১৪, অ ৬/২০/২১, অমৃতযোগ দিবা ৬/৫০/২৩, ৭/৪৩/২৭-১০/২২/৪১, ১/১৫৪-২/৪৮/৩, ৪/৩৪/১২-৬/২০/২১ রাত্রি ৭/৪৬/১২-৯/১২/৩, ২/৫৫/২৭-৩/৩৮/২৩ , বারবেলা ৮/২৩/১৬-১০/২/৪৭, কালবেলা ১০/২/৪৭-১১/৪২/১৮, কালরাত্রি ৯/১/১৯-১০/২১/৪৮।
২৬ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আমি কংগ্রেস ছাড়লেও বিজেপি দলে যোগ দেব না: শঙ্কর সিং বাঘেলা

03:42:46 PM

 হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

 প্রবল ভিড়ের চাপ সামলাতে না পেরে হাওড়ায় বন্ধ লঞ্চ চলাচল

03:20:08 PM

পুরুলিয়ায় ৪ বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
পুরুলিয়ার আদ্রায় চার বছরের শিশুকে আছাড় মেরে খুনের অভিযোগ উঠল বাবার বিরুদ্ধে। এদিন সকালে ঘটনাটি ঘটে আদ্রার বহর গ্রামে। মৃত সঞ্জয় শেখের বাবা পলাতক। 

03:12:35 PM

  কোচবিহারের দিনহাটায় রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ
কোচবিহারের দিনহাটা বত্রিগাছ রাস্তা সংস্কারের দাবিতে দিনহাটা ঝুড়ি পাড়া এলাকায় রাস্তা কেটে এবং নেতাজি ব্রিজে গাছ ফেলে সকাল থেকে পথ অবরোধ করে রেখেছেন স্থানীয় বাসিন্দারা।

03:12:00 PM

  ঘাটালে ধর্মতলাগামী তৃণমূল কর্মী সমর্থক বোঝাই বাস আটকে দুর্ভোগ
ঘাটালে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়ি ভাবে আটকে যায়। বাসটিতে তৃণমূলের ধর্মতলায় শহিদ স্মরণে অনুষ্ঠানে যোগদান করার জন্য যাত্রীরা ছিলেন। ঘাটাল-রানিচক রাস্তার ওপর বাসটি আড়াআড়ি ভাবে আটক থাকার ফলে এদিন সকাল থেকে ওই রুটে গাড়ি চলাচল বন্ধ ছিল। ফলে বহু মানুষ দুর্ভোগে পড়েন। বেলা ১টার সময় পরিস্থিতি স্বাভাবিক হয়।

03:09:00 PM

বক্তব্য শেষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় 

02:49:53 PM