বিদেশ
 

নতুন নাম দিলেই এলাকার বৈধ দখল মেলে না, চীনকে পালটা হুঁশিয়ারি ভারতের

নয়াদিল্লি, ২০ এপ্রিল (পিটিআই): অরুণাচল ভারতেরই অংশ, চীনের নাটকীয় নামকরণের পর স্পষ্ট ভাষায় জানাল বিদেশ মন্ত্রক। এই ইস্যুতে ভারত-চীন সম্পর্ক ক্রমেই তলানিতে গিয়ে পৌঁছেছে। গত সপ্তাহেই অরুণাচল প্রদেশের কিছু অংশের নতুনভাবে নামকরণ করতে শুরু করেছিল চীন। দলাই লামার ভারত সফরের ঠিক পর ক্ষুব্ধ চীন এ’কাজ করে। এই পদক্ষেপের তীব্র প্রতিবাদ জানিয়েছিল ভারত। এদিন বিদেশ মন্ত্রকের মুখপাত্র গোপাল বাগলে বলেন, প্রতিবেশী দেশের কিছু অংশের নতুন নাম দিলেই তা নিজের হয়ে যায় না। বৈধ দখল কায়েম হয় না। অরুণাচল প্রদেশ ভারতেরই অংশ ছিল। এখনও আছে। এবং চিরকাল তাই থাকবে। ভারত কি বিষয়টি নিয়ে চীনের দৃষ্টি আকর্ষণ করবে? উত্তরে বাগলে জানিয়েছেন, চীনের তরফে সরকারিভাবে কিছু করা হয়নি। আমাদের কাছে শুধু রিপোর্ট এসেছে। তার ভিত্তিতেই এই বক্তব্য।
21st  April, 2017
ফের হামলার আশঙ্কায় ব্রিটেন

 লন্ডন, ২৫ মে: ম্যাঞ্চেস্টারে সোমবার রাতের হামলার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে আরও বড় ধরনের হামলার আশঙ্কা প্রকাশ করলেন। আর তাতেই আতঙ্কে কাঁপছে ব্রিটেনবাসী। গোয়েন্দাদের আশঙ্কা, ম্যাঞ্চেস্টার এরিনায় হামলাকারী একা ছিল না। ফলে এবার অন্য জায়গাতেও বড় হামলার চেষ্টা হতে পারে।  সম্ভাব্য হামলা রুখতে নিরাপত্তা শক্তিশালী করার জন্য রাস্তায় সেনা নামানোর প্রস্তুতি নিচ্ছে সরকার। বিশদ

বিস্ফোরক বোঝাই বাক্স নিয়ে
ঘটনাস্থলে ঢুকেছিল সলমন

লন্ডন, ২৫ মে: ম্যাঞ্চেস্টার বিস্ফোরণের পর আইএস সমর্থকরা যেমন ট্যুইটারে নিজেদের উচ্ছ্বাসপ্রকাশ করে বার্তা দিয়েছে, বলেছে সিরিয়া-ইরাকের উপর চলা আক্রমণের পালটা জবাব দিল তারা। তেমনই অপর এক আইএস সমর্থক তার ট্যুইটার হ্যান্ডেলে ম্যাঞ্চেস্টার বিস্ফোরণের ঘণ্টাখানেক আগে লিখেছিল, আগামীকাল কনসার্ট স্থলে যাব।
বিশদ

সিয়াচেনে উড়ল পাক যুদ্ধ
বিমান, তৈরি ভারতও

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৪ মে: চাপে পড়ে পাকিস্তানের যুদ্ধ হুঙ্কার? ভারতীয় সেনাবাহিনী নিয়ন্ত্রণরেখার ওপারে থাকা পাক সেনা ও রেঞ্জার্স বাহিনীর ছাউনি তথা অস্থায়ী শিবির ক্ষেপণাস্ত্র দিয়ে ধ্বংস করার পরই নিজেদের দেশের অন্দরে কোণঠাসা পাকিস্তান আচমকা পালটা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে।
বিশদ

  ম্যাঞ্চেস্টারে বিস্ফোরণের কয়েক মুহূর্ত আগে এরিয়া থেকে বেরিয়ে আসেন ভারতীয় চিকিৎসক সোনাল

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ২৪ মে: সোমবার রাতে ম্যাঞ্চেস্টার এরিনায় ভয়াবহ বিস্ফোরণ থেকে নেহাত কপালের জোরেই রক্ষা পেলেন এক মহিলা ভারতীয় চিকিৎসক। হাজার হাজার দর্শকদের মতোই আরিয়ানা গ্রান্ডের অনুষ্ঠান দেখতে হাজির হয়েছিলেন ৪১ বছরের সোনাল পাঠক।
বিশদ

  নেপালের প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন প্রচণ্ড

 কাঠমাণ্ডু, ২৪ মে (পিটিআই): রফা সূত্র মেনে নেপালের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন পুষ্পকমল দহাল ওরফে প্রচণ্ড। জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময়ই তিনি ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন। তাঁর জায়গায় সম্ভবত প্রধানমন্ত্রী হবেন নেপালি কংগ্রেসের নেতা শেরবাহাদুর দেউবা।
বিশদ

  চুল ঠিক করার কৌশলে ডোনাল্ড ট্রাম্পের বাড়ানো হাত এড়ালেন স্ত্রী মেলানিয়া

 রোম, ২৪ মে: মার্কিন প্রেসিডেন্টের ১২ বছরের দাম্পত্য জীবনে কি ফাটল ধরতে চলেছে? প্রকাশ্যে যেভাবে ফার্স্ট লেডি মেলানিয়া তাঁর স্বামীর সঙ্গে হাত মেলাতে বারবার অস্বীকার করছেন, তাতে এমনই জল্পনা জোরদার হচ্ছে। গোটা ঘটনায় সোশ্যাল মিডিয়ায় মেলানিয়ার পক্ষেই কথা বলেছেন বেশিরভাগ।
বিশদ

পাকিস্তানে মাথায় বন্দুক ঠেকিয়ে
বিয়ে, দেশে ফিরলেন উজমা

ইসলামাবাদ, ২৪ মে (পিটিআই): গতকালই মাথায় বন্দুক ঠেকিয়ে জোর জবরদস্তির বিয়ে মামলায় ভারতীয় তরুণী উজমাকে দেশে ফেরার অনুমতি দিয়েছিল ইসলামবাদ হাইকোর্ট। সেই অনুযায়ী বৃহস্পতিবারই চলে এলেন দিল্লির বাসিন্দা উজমা। আদালতের নির্দেশ মতো আজ বৃহস্পতিবার সকালে উজমাকে ওয়াগা সীমান্ত পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তায় পৌঁছে দেয় পাক পুলিশ।
বিশদ

পাকিস্তানকে আর্থিক সাহায্যে বিরাট কাটছাঁটের প্রস্তাব ট্রাম্প প্রশাসনের

 ওয়াশিংটন, ২৪ মে (পিটিআই): পাকিস্তানকে দেওয়া আর্থিক সাহায্যে বিরাট কাটছাঁটের সিদ্ধান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের। গত আর্থিক বছরের তুলনায় ১৯ কোটি ডলার বরাদ্দ কমিয়ে ট্রাম্প প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, পাকিস্তানকে ৩৪ কোটি ৪০ লক্ষ ডলার আর্থিক সাহায্য এবং ১০ কোটি ডলার বৈদেশিক সেনা ফান্ড হিসাবে দেওয়া হবে।
বিশদ

  ৩৫০ ভারতীয় মৎস্যজীবীদের মুক্তি দিতে নির্দেশ দিল পাকিস্তানের এক আদালত

 করাচি, ২৪ মে (পিটিআই): আন্তর্জাতিক আদালত নয়, এবার নিজেদের দেশের আদালতেই বড় ধাক্কা খেল পাকিস্তান। জেলে বন্দি ৩৫০ ভারতীয় মৎস্যজীবীকে ছেড়ে দিতে নির্দেশ দিল সেদেশের এক আদালত। সেদেশের সংবাদপত্র ‘দ্য ডন’-এ প্রকাশিত প্রতিবেদন থেকে এখবর জানা গিয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বকেয়া প্রবেশ কর এবং সব ধরনের বিনোদন কর (হোটেল, রেস্তোরাঁ, সিনেমা হল, খেলার মাঠ, কেবল টিভি) আদায়ে নয়া প্রকল্প আনল রাজ্য সরকার। ...

 নয়াদিল্লি ও চেন্নাই, ২৪ মে (পিটিআই): কোনও রাজনীতি নয়! কিন্তু পনিরসেলভাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার পাঁচ দিনের মধ্যেই তাঁর বাসভবনে গিয়ে দেখা করলেন ...

সংবাদদাতা, কাঁথি: সিএবি এবং পূর্ব মেদিনীপুর ইউথ ক্রিকেট ডেভলপমেন্ট কমিটির যৌথ পরিচালনায় রামনগরের আরএসএ ময়দানে স্থায়ী ক্রিকেট কোচিং ক্যাম্প চালু হল। বুধবার এই ক্যাম্পের উদ্বোধন করলেন কাঁথির সংসদ সদস্য শিশির অধিকারি। শিশিরবাবু বলেন, ভালো ক্রিকেটার হতে হলে আধুনিক মানের প্রশিক্ষণ ...

বিএনএ, মালদহ: ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান হিসাবে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরির শেষ বোর্ড অব কাউন্সিলারস বৈঠকের সিদ্ধান্ত বর্তমান তৃণমূল কংগ্রেস বোর্ড বাতিল করে দিল। বুধবার চেয়ারম্যান পরিবর্তনের পর নতুন বোর্ডের প্রথম বোর্ড অব কাউন্সিলারস বৈঠকে ভোট করে ওই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুপক্ষকে দুর্বলভাবে না নেওয়াই ভালো। ব্যবসায় সাফল্য। প্রেমে ব্যথা। বক্ষঃপীড়ায় কষ্ট। শিক্ষায় প্রত্যাশিত সাফল্য না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১০ টাকা ৬৫.৭৮ টাকা
পাউন্ড ৮২.৮৫ টাকা ৮৫.৬৮ টাকা
ইউরো ৭১.৩১ টাকা ৭৩.৮৪ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯, ১৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭, ৬৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮, ১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৯০০ টাকা

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, চতুদর্শী প্রাতঃ ৫/৮ পরে অমাবস্যা রাত্রি ১/১৪, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/১১, সূ উ ৪/৫৬/৪৯, অ ৬/১০/৩, অমৃতযোগ দিবা ৩/৩১-অস্তাবধি রাত্রি ৬/৫২-৯/২ পুনঃ ১১/৫৫-২/৪ পুনঃ ৩/৩১-উদয়াবধি, বারবেলা ২/৫১-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩-১২/৫৪।

অমাবস্যার ব্রতোপবাস


১০ জ্যৈষ্ঠ, ২৫ মে, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১/৪২/৩০, কৃত্তিকানক্ষত্র রাত্রি ১২/৪৯/৪১, সূ উ ৪/৫৫/১৫, অ ৬/১০/৫৭, অমৃতযোগ দিবা ৩/৩১/৪৮-৬/১০/৫৭ রাত্রি ৬/৫৩/৫৪-৯/২/৪৬, ১১/৫৪/৩৫-২/৩/২৬, ৩/২৯/২১-৪/৫৫/৮, বারবেলা ৪/৩১/২৯-৬/১০/৫৭, কালবেলা ২/৫২/১-৪/৩১/২৯, কালরাত্রি ১১/৩৩/৬-১২/৫৩/৩৯।

অমাবস্যার ব্রতোপবাস

২৮ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামী শনিবার ২৭ মে মাধ্যমিকের ফলপ্রকাশ

আগামী শনিবার ২৭ মে সকাল ৯ টায় এবছরের মাধ্যমিকের ফলপ্রকাশিত হবে। সকাল ১০ টা থেকে মার্কশিট বিলি করা হবে। পাশাপাশি পর্ষদের ওয়েবসাইটসহ বেশ কয়েকটি ওয়েবসাইট থেকেও এই ফল জানতে পারা যাবে।

04:05:01 PM

বিজেপি অফিসের ভিতরে ঢুকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
লালবাজার অভিযানের মাঝেই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দপ্তরে ঢুকে কর্মীদের মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পালটা ইটবৃষ্টি করেন দলীয় কর্মীরা।

03:22:00 PM

ফের অতর্কিতে লালবাজারে ঢোকার চেষ্টা, ধৃত ৫ বিজেপি কর্মী 

03:04:02 PM

বিবি গাঙ্গুলি স্ট্রিটে যান চলাচল শুরু 

02:57:00 PM

প্রহৃত বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল 
বিজেপি'র লালবাজার অভিযানে গিয়ে পুলিশের মারে জখম হলেন বারাসতের প্রাক্তন ফরওয়ার্ড ব্লক বিধায়ক তথা বর্তমানে বিজেপি নেত্রী বীথিকা মণ্ডল। তাঁকে সেন্ট্রাল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকে মারধর করা হয় বলে অভিযোগ। 

02:48:37 PM

বেন্টিঙ্ক স্ট্রিটে আটক রাহুল সিনহা ও রূপা গঙ্গোপাধ্যায়

02:39:46 PM






বিশেষ নিবন্ধ
রোমান্টিক বিপ্লবের ৫০ বছর নকশালবাড়ি
অভিজিৎ দাশগুপ্ত: আগে কোনওদিন এই স্টেশনটা আমি দেখিনি। শহরের রাস্তা থেকে সরাসরি উঠে গিয়েছে ওভারব্রিজ। ...
 ভারতীয় সেনাবাহিনী ভালোভাবেই জানে কীভাবে শিক্ষা দেওয়া যায়
অরুণ রায়: পাকিস্তান আমাদের সৈন্যকে মেরেছে। তাই যুদ্ধ চাই। যুদ্ধ করেই পাকিস্তানকে উচিত শিক্ষা দেওয়া ...
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...