Bartaman Patrika
বিদেশ
 

ভারতের চন্দ্রযান-২-এর সমালোচনা, নিজের দেশেই তুলোধনা পাক বিজ্ঞানমন্ত্রী

 নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর: ভারতের চন্দ্রাভিযানকে ‘ব্যর্থ’ বলে হাসি-ঠাট্টা করতেই নিজেদের দেশেই সমালোচিত হলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। ‘সফট ল্যান্ডিং’য়ের অর্থ জানেন না বলে কেউ তাঁকে তোপ দেগেছে, তো কেউ আবার মহাকাশ গবেষণায় পাকিস্তান পিছিয়ে থাকার জন্য মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। কেউ আবার ফাওয়াদকে ‘হেরো বাচ্চা ছেলে’ বলেও কটাক্ষ করেছেন। সবমিলিয়ে ভারতের সমালোচনা করে ঘরে-বাইরে চূড়ান্ত অস্বস্তিতে পাকিস্তান।
শনিবার চন্দ্রপৃষ্ঠের দক্ষিণ মেরুতে চন্দ্রযান-২-এর বিক্রম ল্যান্ডারকে সফট ল্যান্ডিং করাতে পারেনি ইসরো। ওরবিটারকে চাঁদের কক্ষপথে স্থাপন করতে পারলেও অবতরণের প্রাকমুহূর্তে বিক্রমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ভারতের মহাকাশ গবেষণা সংস্থার। তবুও বিজ্ঞানীদের এই সাফল্যকে কুর্নিশ জানিয়েছে গোটা বিশ্ব। কিন্তু, বিষয়টি নিয়ে ঠাট্টা-তামাশাটি আসে সীমান্তপারের প্রতিবেশী পাকিস্তানের থেকে। তাও আবার তিনি সেদেশের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী। হ্যাশট্যাগে ‘ভারত ব্যর্থ’ লিখে ধারাবাহিক ট্যুইট করেন তিনি। পরিচয় দেন নিচু ও হীন মানসিকতার। এমনকী, সেই সমস্ত অপমানজনক ট্যুইটের মাধ্যমে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আটকের প্রসঙ্গও তুলে ধরেন পাক মন্ত্রী। উল্লেখ করেন মহানুভবতার পরিচয় দিয়ে অভিনন্দনকে ভারতের হাতে তুলে দেওয়ার কথা। এর পরেই প্রশংসা বা মন্ত্রীর পাশে দাঁড়ানো তো দূরের কথা, ফাওয়াদকে রে রে করে সমালোচনায় বিদ্ধ করেন সেদেশের নাগরিকরাই। সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত হন তিনি।
একজন বিজ্ঞান মন্ত্রী হয়েও এ ধরনের ‘বিজ্ঞান বিরোধী’ মন্তব্য ফাওয়াদের করা উচিত হয়নি বলে জানিয়েছেন নেটিজেনরা। ফারান রফি নামে এক ব্যক্তি বিজ্ঞানে ফাওয়াদের জ্ঞান নিয়ে প্রশ্ন তুলছেন। হ্যাশট্যাগে চন্দ্রযান-২ লিখে তাঁর পাল্টা ট্যুইট, ‘অনুগ্রহ করে টেলিভিশনে কেউ একজন ফাওয়াদের ইন্টারভিউ নিন এবং তাঁকে পাকিস্তানের মহাকাশ গবেষণা, মহাকাশ বিজ্ঞান এবং অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে জিজ্ঞাসা করুন। অথবা, শুধুমাত্র চাঁদে সফট ল্যান্ডিংয়ের অর্থ জিজ্ঞাসা করুন।’ পেশায় সাংবাদিক মুবাশির জাইদি লিখেছেন, ‘ওরা (ভারত) তো চন্দ্রযান-২-এর চেষ্টা করেছে। আমরা তো তাও করিনি।’
এখানেই শেষ নয়। ভারতের এই মিশন দেশের বিজ্ঞান গবেষণাকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে জানিয়েছেন মোশারফ জাইদি। তাঁর কথায়, ‘চন্দ্রযান-২ অভিযান ভারতের বিজ্ঞানীদের অনুপ্রাণিত করবে এবং বিজ্ঞান গবেষণায় আরও উন্নতি করবে ভারত। পাকিস্তানের পক্ষ থেকে শুধুমাত্র যুক্তিযুক্ত প্রতিক্রিয়ারই প্রশংসা করা হবে।’ হাসান এ নিয়াজি নামে আরেক ট্যুইটার গ্রাহকের বক্তব্য, ‘ভারতের মহাকাশ অভিযান নিয়ে তামাশা করা শিশুসুলভ। বিশেষ করে যখন মহাকাশ গবেষণায় তাদের সাফল্য আমাদের ঢাকা দিয়ে দিচ্ছে। ভবিষ্যতে অগ্রগতির কথা চিন্তা করে ভারত বিজ্ঞান ও প্রযুক্তিতে বিনিয়োগ করছে।’ অন্যদিকে, মুর্তাজা সোলাঙ্গি পাক বিজ্ঞানমন্ত্রীকে ‘হেরো বাচ্চা’ বলে কটাক্ষ করেছেন। তাঁর ট্যুইট, ‘যদি ফয়জাল জাভেদ এবং ফাওয়াদ চৌধুরী চন্দ্রযান-২ নিয়ে কোনও সুস্থ ও সংযত মন্তব্য করতে না পারেন, তাহলে ওঁদের মুখ কুলুপ আঁটা উচিত। হেরো বাচ্চা ছেলের মতো মন্তব্য করার কোনও জায়গা নেই। কারণ, তাঁরা দেশের প্রতিনিধিত্ব করেন।’
09th  September, 2019
ডোনাল্ড ট্রাম্পকে ফের চিঠি কিমের 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাঠানো এক চিঠিতে পিয়ংইয়ং সফরের আমন্ত্রণ জানিয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। আগস্ট মাসে এই চিঠি পাঠানো হয়েছে। দক্ষিণ কোরিয়ার একটি সংবাদপত্র সোমবার জানিয়েছে, ট্রাম্পের হাতে উত্তর কোরিয়ার পক্ষ থেকে গত আগস্ট মাসে এ নিয়ে দ্বিতীয় চিঠি পৌঁছেছে। 
বিশদ

17th  September, 2019
‘বেয়াড়া’ বোল্টনের বিদায় 

ওয়াশিংটন: ট্যুইটারে ঢাকঢোল পিটিয়ে ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প— ‘আনন্দের সঙ্গে জানাচ্ছি ৯ এপ্রিল থেকে আমার নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হচ্ছেন জন বোল্টন।’ আর তার কয়েক ঘণ্টার মধ্যেই কেমব্রিজ-কাণ্ডে নাম জড়িয়েছিল প্রেসিডেন্ট ট্রাম্পের নতুন পছন্দ বল্টনের। 
বিশদ

17th  September, 2019
ইসরোর প্রশংসায় পাকিস্তানের প্রথম মহিলা মহাকাশচারী 

ইসলামাবাদ: ভারতের চন্দ্রযান-২ চাঁদে অবতরণের আগে নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় পাকিস্তানের মন্ত্রী কটাক্ষ করেছিলেন। চন্দ্রযান-২–কে খেলনার সঙ্গে তুলনা করে পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছিলেন, চাঁদের বদলে মুম্বইয়ে নেমেছে।  
বিশদ

17th  September, 2019
আমেরিকার সেই দুঃস্বপ্ন
আজও তাড়া করে

  জেসাস রদ্রিগেজের এখনও মনে পড়ে এক যুগ আগের সেই দিনটির কথা। যেদিন ঘরের প্রিয় সব আসবাবপত্র বিক্রি করে দিতে হয়েছিল তাঁকে। সন্তানরা খুব অবাক হয়ে জানতে চেয়েছিল, ‘বাবা, এগুলো কেন বিক্রি করে দিচ্ছ?’ বুকে পাথর চেপে হাসিমুখে ওদের বলেছিলেন, ‘আমরা ডিজনি ওয়ার্ল্ড দেখতে যাব।’ বিশদ

17th  September, 2019
অ্যান্টিবায়োটিকের দিন কি ফুরচ্ছে?
ব্যাকটেরিয়াখেকো ‘ফাজ’ই মারণ ব্যাকটেরিয়ার সঙ্গে যুদ্ধের মোক্ষম অস্ত্র, জোর জল্পনা পৃথিবীজুড়ে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফাজ! মুড়িমিছরির মতো অ্যান্টিবায়োটিকের ব্যবহারের জন্য তৈরি হওয়া বিধ্বংসী ব্যাকটেরিয়া বা সুপারবাগের আজকের বিপদের কি একমাত্র সমাধান এই ছোট্ট শব্দটি? এ নিয়েই বর্তমানে মেতে রয়েছে তামাম বিশ্বে সংক্রামক রোগ নিয়ে কাজ করা চিকিৎসা বিজ্ঞানীকুল।  
বিশদ

16th  September, 2019
টেক্সাসের ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চ ভাগ করতে পারেন ট্রাম্প, জল্পনা 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: টেক্সাসে অনুষ্ঠিত হতে চলা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে মঞ্চ শেয়ার করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশেষ একটি সূত্রে এখবর জানা গিয়েছে। তবে, এখনও পর্যন্ত সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। পাশাপাশি, মোদির ওই সফরে দীর্ঘদিন ধরে ঝুলে থাকা বাণিজ্যচুক্তি নিয়েও সিদ্ধান্ত হতে পারে। 
বিশদ

16th  September, 2019
অধিকৃত কাশ্মীর থেকে সরে যাওয়া উচিত পাকিস্তানের, মন্তব্য ব্রিটেনের এমপির 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর (পিটিআই): সমগ্র জম্মু ও কাশ্মীরে সার্বভৌমত্বের অধিকার রয়েছে ভারতের। তাই পাক অধিকৃত কাশ্মীর থেকে সরে যাওয়া উচিত ইসলামাবাদের। জম্মু ও কাশ্মীর ঘিরে বিতর্কের মধ্যেই এহেন মন্তব্য করলেন ব্রিটেনের এমপি বব ব্ল্যাকম্যান।  
বিশদ

16th  September, 2019
ভারতের সঙ্গে সরাসরি যুদ্ধে গেলে হেরে যাবে পাকিস্তান, আশঙ্কা প্রকাশ ইমরানের 

ইসলামাবাদ, ১৫ সেপ্টেম্বর (পিটিআই): যুদ্ধের ইঙ্গিত দিয়েছিলেন। এবার আগেভাগে পরাজয়ও স্বীকার করে নিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আশঙ্কা প্রকাশ করলেন, ভারতের সঙ্গে সরাসরি যুদ্ধ হলে তাঁর দেশের জয়লাভের কোনও সম্ভাবনা নেই। সম্প্রতি, ইসলামাবাদে এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই চরম ‘সত্যিটা’ মেনে নিয়েছেন তিনি। 
বিশদ

16th  September, 2019
নিজের দেশের কথা ভাবুন: বিজেপি সাংসদ
কাশ্মীরের শান্তি নিয়ে উদ্বেগ প্রকাশ, পড়ুয়াদের স্কুলে ফেরাতে রাষ্ট্রসঙ্ঘের কাছে আর্জি মালালা ইউসুফজাইয়ের

লন্ডন ও নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: কাশ্মীর নিয়ে এবার মুখ খুললেন নোবেল শান্তি পুরস্কারজয়ী মালালা ইউসুফজাই। শান্তি স্থাপন এবং শিশু পড়ুয়াদের স্কুলমুখী করতে রাষ্ট্রসঙ্ঘের কাছে আর্জি জানালেন পাকিস্তানের এই সমাজকর্মী। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের উপর থেকে সংবিধানের ৩৭০ ধারা তুলে নেওয়া হয়। লাগু করা হয় বিভিন্ন বিধিনিষেধ।
বিশদ

16th  September, 2019
 ওমানে পথ দুর্ঘটনায় মৃত আট মাসের সন্তানসহ ভারতীয় দম্পতি

দুবাই, ১৫ সেপ্টেম্বর (পিটিআই): ওমানে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন এক ভারতীয় দম্পতি এবং তাঁদের আট মাসের পুত্র। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে তাঁদের ৩ বছরের মেয়ে। দুবাইয়ের ভারতীয় দূতাবাস জানিয়েছে, ওই ভারতীয় পরিবার গাড়ি নিয়ে সালালাহ থেকে দুবাই ফিরছিল। রাস্তায় অন্য একটি গাড়ির সঙ্গে সংঘর্ষ হয়। 
বিশদ

16th  September, 2019
অর্ধেক নেমে এল তেলের উৎপাদন
সৌদি আরবের তেল শোধনাগারে হামলার অভিযোগ ওড়াল ইরান

তেহরান ও দুবাই, ১৫ সেপ্টেম্বর (এপি): সৌদি আরবের তেল শোধনাগারে ড্রোন হামলার অভিযোগ অস্বীকার করল ইরান। রবিবার ইরানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আব্বাস মোসাবি এক বিবৃতিতে বলেন, ‘তেহরানের বিরুদ্ধে ভিত্তিহীন ও অন্ধের মতো অভিযোগ আনা হয়েছে। 
বিশদ

16th  September, 2019
ভারতের প্রত্যাঘাতে দিশাহারা পাকিস্তান,
দুই সেনার দেহ নিল সাদা পতাকা উড়িয়ে

 শ্রীনগর, ১৪ সেপ্টেম্বর: গত কয়েকদিন ধরেই বিনা প্ররোচনায় নিয়ন্ত্রণ রেখা বরাবর সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে হামলা চালিয়েছিল পাক সেনা। ভারতের প্রত্যাঘাতে মৃত্যু হয় পাক সেনাবাহিনীর দুই সদস্যের। বেশ কয়েকবার কভার ফায়ারিংয়ের মধ্যে দিয়ে তারা দেহ নিয়ে যাওয়ার চেষ্টা করে। বিশদ

15th  September, 2019
‘কাশ্মীর বনেগা হিন্দুস্তান’ স্লোগান দিয়ে ইমরানকে স্বাগত জানালেন পাক অধিকৃত কাশ্মীরের নাগরিকরা

 ইসলামাবাদ, ১৪ সেপ্টেম্বর: আরও একবার মুখ পুড়ল ইমরান খানের। শুক্রবার পাক অধিকৃত কাশ্মীরের মুজফ্ফরাবাদে যেতেই স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন পাকিস্তানের প্রধানমন্ত্রী। ইমরানের উদ্দেশে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়া হয়। পাশাপাশি, ‘কাশ্মীর বনেগা হিন্দুস্তান’ বলেও স্লোগান দেন স্থানীয়রা।
বিশদ

15th  September, 2019
সৌদির সবচেয়ে বড় তেল কোম্পানির
শোধনাগারে স্বয়ংক্রিয় ড্রোনের হামলা
অতীতে ছক ব্যর্থ হয়েছিল আল কায়েদার

রিয়াধ, ১৪ সেপ্টেম্বর (এএফপি): সৌদি আরবের সবচেয়ে বড় তেল কোম্পানি সৌদি আরামকো’র দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা চালাল ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। হামলার ফলে দু’টি শোধনাগারেই বিধ্বংসী আগুন লেগে যায়।
বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ঘোষণা করল কেন্দ্র। এদিন মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন প্রকাশ জাভরেকর ও নির্মলা সীতারামন।  ...

 রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: নিম্ন অসমে এনআরসি তালিকা থেকে বাদ পড়া বাঙালিদের মন ভালো নেই। তাই এনআরসির জেরে নিম্ন অসম থেকে প্রতিমারও বরাত এবার আলিপুরদুয়ারের মৃৎশিল্পীদের কাছে আসেনি। ফলে একইভাবে মন ভালো নেই এখানকার মৃৎশিল্পীদেরও। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জন্য পে কমিশনের সুপারিশ গ্রহণ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা এই কমিশনের আওতায় আসছেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।   ...

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার মেদিনীপুর সদর ব্লকের মহারাজপুর এলাকায় বিজেপির মিছিলের ঘটনায় জেলা সম্পাদক অরূপ দাস সহ বেশ কয়েকজন নেতা-কর্মীর নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৮৭.৭০ টাকা ৯০.৯০ টাকা
ইউরো ৭৭.৬৩ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  September, 2019

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৩৪/৫৭ সন্ধ্যা ৭/২৭। ভরণী ৮/১৩ দিবা ৮/৪৫। সূ উ ৫/২৭/৪৭, অ ৫/৩৩/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৬ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ২/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩১ গতে ১২/৫৯ মধ্যে। 
১ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ২৬/১২/৩৯ দিবা ৩/৫৬/৩৩। ভরণী ৩/৩৯/২৫ দিবা ৫/৫৫/১৫, সূ উ ৫/২৭/২৯, অ ৫/৩৫/২৯, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ১/২২ গতে ২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৪/৪/২৯ গতে ৫/৩৫/২৯ মধ্যে, কালবেলা ২/৩৩/২৯ গতে ৪/৪/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩১/২৯ গতে ১/০/২৯ মধ্যে। 
মোসলেম: ১৯ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  মোদির বিমানের জন্য আকাশপথ ব্যবহারের আবেদন খারিজ পাকিস্তানের
 নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকা সফর ...বিশদ

09:41:00 PM

শিয়ালদহে সোনার বার সহ ধৃত ৩ বাংলাদেশি
শিয়ালদহ স্টেশনের কাছ থেকে আটটি সোনার বার সহ তিনজন বাংলাদেশিকে ...বিশদ

08:26:30 PM

রায়গঞ্জে ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম ছাত্রী 
ক্লাসরুমের সিলিং ফ্যান ভেঙে জখম হলেন এক ছাত্রী। ঘটনাটি ঘটে ...বিশদ

07:33:51 PM

অক্টোবরে ফের ব্যাঙ্ক ধর্মঘট
এবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠনগুলি। ব্যাঙ্কগুলির সংযুক্তিকরণ ...বিশদ

07:25:49 PM

নাবালককে যৌন নির্যাতন, যাবজ্জীবন সাজা যুবকের
যৌন নির্যাতনের ঘটনায় আজ এক যুবককে দোষী সাব্যস্ত করল কালনা ...বিশদ

04:40:00 PM

৪৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:24:39 PM