Bartaman Patrika
বিদেশ
 

 এবার অন্য পথ নেওয়া হবে, মাসুদ
ইস্যুতে চীনকে হুঁশিয়ারি আমেরিকার

ওয়াশিংটন, ১৪ মার্চ (পিটিআই): সোজা আঙুলে ঘি না উঠলে আঙুল বেঁকাতে হবে। জয়েশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ার বাধা প্রসঙ্গে চীনকে কার্যত এভাবেই হুঁশিয়ারি দিল আমেরিকা। রাষ্ট্রসঙ্ঘের এক মার্কিন কূটনীতিক বলেন, যদি চীন ধারাবাহিকভাবে ওই তকমা দেওয়ার ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে থাকে, তবে সদস্য দেশগুলি নিরাপত্তা পরিষদের অন্য পন্থা নিতে বাধ্য থাকবে। তিনি বলেন, এই নিয়ে চতুর্থবার তাকে তালিকাভুক্ত করার ক্ষেত্রে বাধা সৃষ্টি করল চীন। নিরাপত্তা পরিষদ একটি কমিটিকে যে দায়িত্ব অর্পণ করেছে, সেই কাজ থেকে তাদের বিরত রাখা চীনের উচিত নয়। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই ও দক্ষিণ এশিয়ায় শান্তির যে কথা চীন অহরহ বলে থাকে, তার সঙ্গে এই পদক্ষেপ সাযুজ্যপূর্ণ নয়। চীন যদি সত্যিই সন্ত্রাসবাদের বিরুদ্ধে আন্তরিক থাকে, তবে পাকিস্তানের মাটিতে কর্মকাণ্ড চালানো জঙ্গিদের মদত দেওয়া উচিত নয়। নিজেদের দেশে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী গোষ্ঠী ও তাদের নেতাদের রক্ষা করার জন্য চীনের উপর নির্ভর করে থাকার জন্য পাকিস্তানেরও কড়া সমালোচনা করেন তিনি।
জয়েশ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করার প্রয়াস নিয়েছিল ফ্রান্স ও ব্রিটেন। সমর্থন দিয়েছিল আমেরিকা। ভারতীয় সময় বুধবার রাত সাড়ে ১২টা ছিল শেষ সময়সীমা। ওই সময়ের মধ্যে কোনও দেশ ওই প্রস্তাবে আপত্তি না তুললে রাষ্ট্রসঙ্ঘের ১২৬৭ কমিটি আন্তর্জাতিক জঙ্গির তকমা দিত মাসুদকে। কিন্তু সেই সময়সীমার এক ঘণ্টা আগেই টেকনিক্যাল গ্রাউন্ডে আপত্তি তোলে চীন। ফলে এবারও মাসুদকে কালো তালিকাভুক্ত করা সম্ভব হয়নি। চীনের ওই পদক্ষেপকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছে নয়াদিল্লি। ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরে হামলার দায় স্বীকার করা জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের নেতাকে আন্তর্জাতিক মহল জঙ্গি তকমা দেওয়ার যে চেষ্টা করেছিল, তা আটকে গেল। যে সব দেশ তাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণার উদ্যোগে শামিল ছিল, তাদের ধন্যবাদ দিয়েছে ভারত। নিজেদের এই পদক্ষেপের সমর্থনে চীন বৃহস্পতিবার জানায়, বিবদমান দু’পক্ষকে আরও সময় দেওয়ার জন্যই এই ব্যবস্থা নেওয়া হল। দু’পক্ষের কাছে গ্রহণযোগ্য একটি সমাধানসূত্র পাওয়ার ক্ষেত্রে এই পদক্ষেপ সাহায্য করবে বলেও অভিমত দিয়েছে বেজিং। চীনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র লু কাং বলেছেন, চীন আম্তরিকভাবেই মনে করে তাদের এই পদক্ষেপ সংশ্লিষ্ট দেশগুলিকে গঠনমূলক আলোচনার টেবিলে নিয়ে আসবে। এই অঞ্চলের শান্তি ও স্থিতির পক্ষে প্রতিকূল বিষয়গুলিকে রুখতে সাহায্য করবে। তিনি বলেন, এই টেকনিক্যাল বাধার ফলে ১২৬৭ কমিটি এই বিষয়টি সম্পর্কে আলোচনা করার বহু সময় পাবে। ভারত সহ প্রতিটি দেশের সঙ্গে এই বিষয়টি যথাযথভাবে আলোচনা করার জন্য চীন প্রস্তুত রয়েছে। মাসুদকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণার যে আবেদন করা হয়েছে, তা খুঁটিয়ে দেখার জন্য চীনের আরও সময় প্রয়োজন। সেই কারণেই প্রস্তাবে টেকিনিক্যাল বাধা দেওয়া হয়েছে।
তবে চীনের এই পদক্ষেপে যে আমেরিকা খুশি নয়, তা স্পষ্ট হয়ে গিয়েছে। চীন বারবার ভেটো দেওয়ায়, এই পদক্ষেপ যে কার্যকর হবে না, তা বুঝেই গিয়েছে আমেরিকা। তাই এবার তারা অন্য পদক্ষেপের কথা ভাবতে শুরু করেছে। রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবের আগেই আমেরিকার বিদেশ মন্ত্রকের সহকারী মুখপাত্র রবার্ট পালাডিনো বলেছিলেন, জয়েশ-ই-মহম্মদ ও তার প্রতিষ্ঠাতা মাসুদ আজহার সম্পর্কে আমাদের অবস্থান সবাই জানে। জয়েশ রাষ্ট্রসঙ্ঘের তালিকাভুক্ত সন্ত্রাসবাদী সংগঠন। আজহার ওই সংগঠনের প্রতিষ্ঠাতা এবং যে সব শর্তপূরণ হলে একজনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী বলা যায়, তার সবকটিই সে পূরণ করেছে। মার্কিন কংগ্রেসের সদস্য ব্র্যাড শেরম্যান এদিন বলেছেন, আবারও মাসুদ নিয়ে বাধা দিল চীন। ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলা চালানো জয়েশের প্রধান মাসুদ। তাই চীনের এই পদক্ষেপ গ্রহণযোগ্য নয়।
এদিকে, সূত্রের খবর, ইউরোপীয় ইউনিয়ন খুব দ্রুত মাসুদ আজহারকে কালো তালিকাভুক্ত করবে।
15th  March, 2019
বিশ্বের সবচেয়ে বড় অস্ত্র কারবারি হয়ে উঠছে চীন 

গোটা দুনিয়ায় সবচেয়ে বড় অস্ত্র কারবারি হয়ে উঠছে চীন। বহু দেশে শুধু অস্ত্র বিক্রি শুধু নয়, সশস্ত্র ড্রোন রপ্তানিতেও বিশ্বের শীর্ষ দেশে পরিণত হয়েছে। এমনই তথ্য প্রকাশ করেছে স্টকহোম ইন্টারন্যাশনাল পিস রিসার্চ ইনস্টিটিউট (সিপরি)। 
বিশদ

পাক মদতে এখনও সক্রিয় সালাউদ্দিন 

সুদীপ্ত সেন: আসল নাম মহম্মদ ইউসুফ শাহ। উপত্যকার অত্যন্ত পিছিয়ে থাকা একটি জেলায় তার জন্ম। সেই জায়গা থেকে ভারতে একাধিক হামলার মাস্টার মাইন্ড হয়ে ওঠা - পুরোটাই সিনেমার টানটান চিত্রনাট্যের মতো।  
বিশদ

সামাজিক কাজের জন্য
৫২ হাজার ১৭৭ কোটি টাকা
দান করলেন আজিম প্রেমজি

ভারতের বিখ্যাত তথ্যপ্রযুক্তি সংস্থা ‘উইপ্রো’ এর চেয়ারম্যান আজিম প্রেমজি তাঁর নিজের শেয়ারের ৩৪ শতাংশ সামাজিক কাজের জন্য বিলিয়ে দিচ্ছেন। তাঁর দান করা ৩৪ শতাংশ শেয়ারের মূল্য হল ৭৫০ কোটি মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৫২ হাজার ১৭৭ কোটি সাড়ে ৮৭ লক্ষ টাকা।  
বিশদ

বদলে যাওয়া শান্তির শহর
 

মৃণালকান্তি দাস: শুক্রবার রাত মানেই তো আনন্দের রাত। এই রাতে নিউজিল্যান্ডের কোনও শহর এমনিতেই ঘুমায় না। আর এই শুক্রবারটা তো ছিল ১৭ মার্চ। সেন্ট পিটার্স ডে। আইরিশদের সবচেয়ে বড় সন্তের জন্মদিন। হাসি–আনন্দে–উৎসবে যা আরও রঙিন হয়ে ওঠার কথা।  
বিশদ

অস্ত্র আইন বদলাতে চান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
‘আইনজীবীর প্রয়োজন নেই’, নিজেই সওয়াল-জবাব করতে চায় জঙ্গি

মেলবোর্ন, ১৮ মার্চ (পিটিআই): নিজের আইনজীবীকে সরিয়ে দিল ক্রাইস্টচার্চ গণহত্যায় অভিযুক্ত জন্মসূত্রে অষ্ট্রেলিয়ান বেন্টন টারান্ট। এবার নিজেই আদালতে সওয়াল করতে চাইছে সে। এজলাসে সওয়াল-জবাবের সময় কট্টরপন্থী ভাবনা সকলের কাছে পৌঁছে দিতেই বেন্টন এই ফন্দি এঁটেছে বলে মনে করা হচ্ছে।
বিশদ

ব্রেক্সিট নিয়ে ডিইউপির সমর্থন পেতে মরিয়া টেরিজা মে

  লন্ডন, ১৮ মার্চ (এপি): শেষ বেলাতেও ব্রেক্সিট চুক্তি নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে। ঘরের মাঠে এই চুক্তির সমর্থন পাকা করতে মে এখন পাখির চোখ করেছেন উত্তর আয়ারল্যান্ডের দল ডেমোক্র্যাটিক ইউনিয়নিস্ট পার্টিকে। এই দলের ১০ জন সংসদ সদস্য রয়েছেন।
বিশদ

নেদারল্যান্ডে ট্রামের মধ্যে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বহু

দি হেগ, ১৮ মার্চ (এএফপি): নিউজিল্যান্ডে হামলার স্মৃতি এখনও টাটকা। এরইমধ্যে বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল নেদারল্যান্ড। সোমবার ডাচ সিটি অব ইউট্রেটের ঘটনা। একটি ট্রামের মধ্যে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারিয়েছেন একজন। এছাড়াও জখম হয়েছেন বহু। এই ঘটনাকে জঙ্গিহানা হিসেবেই দেখছে ডাচ পুলিস।
বিশদ

বিরল রোগে আক্রান্ত, দুবাইয়ে হাসপাতালে ভর্তি মোশারফ

ইসলামাবাদ, ১৮ মার্চ (পিটিআই): বিরল রোগে আক্রান্ত হয়ে দুবাইয়ের একটি হাসপাতালে ভর্তি হলেন পাকিস্তানের প্রাক্তন সেনাশাসক পারভেজ মোশারফ। অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) সাধারণ সম্পাদক মেহরান আদম মালিক বলেন, শনিবার রাতেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন মোশারফ।
বিশদ

নিউজিল্যান্ডের মসজিদে হামলা
কোলেপিঠে বড় হওয়া বন্দুকবাজ টারান্টের ভয়ঙ্কর হত্যালীলা দেখে বাকরুদ্ধ হয়ে যান কাকু-দিদিমা

সিডনি, ১৭ মার্চ (এএফপি): নিউজিল্যান্ডের মসজিদে ঢুকে গুলিতে পটাপট মানুষ মেরে যাচ্ছে এক যুবক! উফ্ কি ভয়ঙ্কর! খবরটা টিভিতে দেখেই আঁৎকে উঠেছিলেন এক বৃদ্ধ। পরক্ষণেই সেই বন্দুকবাজের ছবি দেখে চারিদিকে অন্ধকার দেখছিলেন তিনি। কথা বলার শক্তিটুকুও হারিয়ে ফেলেছিলেন ওই বৃদ্ধ। ‘আমি মুহূর্তের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিলাম। এও কি সম্ভব?’
বিশদ

18th  March, 2019
 বন্দুকবাজের সঙ্গে লড়াই করে নিহত রশিদকে জাতীয় পুরস্কার দেবে পাক সরকার, ঘোষণা ইমরানের

  ইসলামাবাদ, ১৭ মার্চ (পিটিআই): গুলিতে লুটিয়ে পড়ার আগে পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছিলেন নইম রশিদ। ব্রেন্টন টারান্টের হাত থেকে বন্দুক ছিনিয়ে নিয়ে নিজে বাঁচতে চেয়েছিলেন। বাঁচাতে চেয়েছিলেন অন্যকেও। কিন্তু শেষ পর্যন্ত টারান্টের সঙ্গে পেরে ওঠেননি রশিদ। গুলিতে ঝাঁঝরা হয়ে যায় তাঁর দেহ।
বিশদ

18th  March, 2019
বন্দুকবাজকে তাড়া করে হিরো আফগান শরণার্থী আজিজ, প্রাণ ফিরে পেয়েছেন বহু মানুষ
নিউজিল্যান্ডে মসজিদ হানা

 ক্রাইস্টচার্চ, ১৭ মার্চ (এএফপি ও এপি): ক্রাইস্টচার্চের লিনউড মসজিদে যখন ঝড় তুলেছে বন্দুকবাজ, তখন হাতে একটি পিওএস (ক্রেডিট কার্ড মেশিন) নিয়ে তার দিকে তেড়ে গিয়েছিলেন আফগান শরণার্থী আব্দুল আজিজ। যার সাহসিকতায় দিশাহীন হয়ে পালিয়ে যায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেন্টন টারান্ট। প্রাণে বেঁচে যান মসজিদে প্রার্থনারত বহু মানুষ।
বিশদ

18th  March, 2019
 সন্দেহজনক প্যাকেট পড়ে থাকার খবরে বন্ধ করা হল ডুনেডিন বিমানবন্দর

 ক্রাইস্টচার্চ, ১৭ মার্চ (এএফপি): সন্দেহজনক কিছু প্যাকেট পড়ে থাকার খবরে আতঙ্ক ছড়াল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের ডুনেডিন বিমানবন্দরে। দু’দিন আগেই এখানকার দু’টি মসজিদে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয় ৫০ জন সাধারণ নাগরিকের।
বিশদ

18th  March, 2019
 মালদ্বীপের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক সুষমার, ভারতের দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন নিয়ে আলোচনা

মালে, ১৭ মার্চ (পিটিআই): বছর ঘুরতে না ঘুরতে ফের আলোচনার টেবিলে ভারত-মালদ্বীপ। রবিবার মালদ্বীপের রাজধানী মালেতে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা করেন সেদেশের বিদেশমন্ত্রী আবদুল্লা শাহিদ। রবিবার দু’দিনের জন্য মালদ্বীপ সফরে এসেছেন সুষমা। 
বিশদ

18th  March, 2019
 পাকিস্তানে রেললাইনে বিস্ফোরণে মৃত চার

 করাচি, ১৭ মার্চ (পিটিআই): রবিবার পাকিস্তানের অশান্ত বালুচিস্তান প্রদেশে রেললাইনে বিস্ফোরণে দুই মহিলা সহ চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আটজন। বিস্ফোরকটি রাখা ছিল বালুচিস্তানের ডেরা মুরাদ জামালি এলাকায়। দুষ্কৃতীদের লক্ষ্য ছিল রাওয়ালপিন্ডি থেকে কোয়েটাগামী যাত্রীবাহী জাফর এক্সপ্রেস।
বিশদ

18th  March, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...

নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...

সংবাদদাতা, শান্তিনিকেতন: রবিবার রাতে রক্ষীবিহীন এটিএম ভেঙে টাকা লুট করার চেষ্টা করল দুষ্কৃতীরা। শান্তিনিকেতন থানার কপায় স্টেশন সংলগ্ন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ডিসপ্লে কাচ ভেঙে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM