বিদেশ
 

প্যারিসে বেকারিতে বিস্ফোরণ, মৃত ৪, আহত ৪৭

প্যারিস, ১২ জানুয়ারি (এএফপি): সাতসকালে বড়সড় বিস্ফোরণ হল ফ্রান্সের রাজধানী প্যারিসে। ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছেন ৪৭ জন। যাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। শনিবার সকাল ৯টা নাগাদ মধ্য প্যারিসের নাইনথ ডিস্ট্রিক্টের ওই বেকারিতে বিস্ফোরণের জেরে আগুন লেগে যায়। দমকল ও পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলের আশেপাশে থাকা বাড়ির জানালা ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা গিয়েছে। প্রথমে এই ঘটনাটিতে জঙ্গি যোগ রয়েছে বলে সন্দেহ করা হয়েছিল। কিন্তু নাশকতার কোনও প্রমাণ পাওয়া যায়নি। পরে গ্যাস লিক থেকেই এই বিস্ফোরণ হয়েছে বলে জানিয়েছেন ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফার কাস্টানার।
13th  January, 2019
রাশিয়ায় পণ্যবাহী দু’টি জাহাজে আগুন, হত ১৪ নাবিক

 মস্কো, ২২ জানুয়ারি (পিটিআই): রাশিয়ায় পণ্যবাহী দু’টি জাহাজে আগুন লেগে মৃত্যু হয়েছে ১৪ জন নাবিকের। মূলত ভারত, তুরস্ক এবং লিবিয়ার জাহাজ কর্মীরাই এই দুই জাহাজে ছিলেন। সোমবার রাশিয়া এবং ক্রিমিয়ার মধ্যবর্তী ক্রিমিয়া প্রণালীতে জাহাজ দু’টিতে আগুন লেগে যায়। সে সময় জাহাজ ছিল রাশিয়ার জলসীমায়।
বিশদ

তেলের ট্যাঙ্কার এবং বাসের সংঘর্ষে পাকিস্তানে হত ২৭

করাচি, ২২ জানুয়ারি (পিটিআই): পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে তেলের ট্যাঙ্কার এবং যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ২৭ জনের। আহত বহু। সোমবার ঘটনাটি ঘটেছে বালুচিস্তানের লাসবেলা জেলার হুব এলাকায়। যাত্রীবাহী বাসটি প্রায় ৪০ জন যাত্রী নিয়ে করাচি থেকে পঞ্জগুর যাচ্ছিল। 
বিশদ

বোমার গুজব ছড়ানোয় সিঙ্গাপুরে কারাদণ্ড ভারতীয় বংশোদ্ভূতের

সিঙ্গাপুর, ২২ জানুয়ারি (পিটিআই): দেড় দশকের পুরনো একটি মামলায় সিঙ্গাপুরে কারাদণ্ড হল এক ভারতীয় বংশোদ্ভুতের। ২০০৪ সালের ঘটনা। পাবলিক টেলিফোন বুথ থেকে ফোন করে পুলিসকে গণেশন সিঙ্গারভাল নামে এক ব্যক্তি জানিয়েছিলেন তৎকালীন সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী প্রয়াত লি কুয়ান ইউয়ের বাড়িতে বোমা রাখা রয়েছে।
বিশদ

মস্কোগামী রুশ বিমান অপহরণ

মস্কো, ২২ জানুয়ারি (এপি): তাদের একটি বিমান অপহরণ করা হয়েছে বলে মঙ্গলবার জানাল রাশিয়া। সাইবেরিয়ার সুরগুত শহর থেকে মস্কোর উদ্দেশে বিমানটি রওনা হয়। রাশিয়ার অ্যান্টি-টেররিজম কমিটি (এটিসি) জানিয়েছে, এক ব্যক্তি বিমানটির গতিপথ ঘুরিয়ে আফগানিস্তানে নিয়ে যেতে বলে।
বিশদ

তালিবান আক্রমণে আফগানিস্তানে হত ৬৫

গজনি, ২২ জানুয়ারি (এএফপি): তালিবান আক্রমণে আফগানিস্তানে মৃত্যু হল ৬৫ জনের। সোমবার আফগানিস্তানের গোয়েন্দা ঘাঁটিতে আক্রমণ চালায় জঙ্গিরা। প্রাথমিকভাবে ১২ জনের মৃত্যুর কথা জানানো হয়। 
বিশদ

আর্থিক বৃদ্ধির হারে ফের চীনকে টেক্কা দেবে ভারত, জানাল আইএমএফ

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের জায়গা ধরে রাখবে ভারত।
বিশদ

22nd  January, 2019
এবার বিশ্বজুড়ে মেসেজ ফরওয়ার্ডের সর্বোচ্চ সীমা বেঁধে দিল হোয়াটসঅ্যাপ

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): ভারত ছাড়িয়ে এবার গোটা বিশ্ব। ভুয়ো খবর ও গুজবে লাগাম পরাতে সার্বিকভাবে এক লপ্তে মেসেজ ফরওয়ার্ড বা শেয়ার পাঁচটিতে সীমাবদ্ধ করল হোয়াটসঅ্যাপ। সংস্থার পক্ষ থেকে নিজেদের ব্লগে এই পদক্ষেপের কথা জানানো হয়েছে। এর ফলে, ঘনিষ্ঠ তথা ব্যক্তিগত মহলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ বাড়বে।
বিশদ

22nd  January, 2019
ঢাকার হোলি আর্টিজানে হামলায় অর্থ ও অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার

ঢাকা, ২০ জানুয়ারি (পিটিআই): ঢাকার হোলি আর্টিজান ক্যাফেতে হামলায় জঙ্গিদের অর্থ, বিস্ফোরক ও অস্ত্র সরবরাহের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল র‌্যাব। শনিবার গাজিপুর শহর থেকে মামুনুর রশিদ ওরফে রিপনকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, শনিবার গভীর রাতে বাসে করে গাজিপুর থেকে ঢাকা আসার পথে রিপনকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

21st  January, 2019
দুর্ঘটনা থেকে শিক্ষা নেননি
সিটবেল্ট ছাড়াই চালকের আসনে বসা প্রিন্স ফিলিপের ছবি প্রকাশ্যে

লন্ডন, ২০ জানুয়ারি (পিটিআই): ঠিক দু’দিন আগেই ভয়াবহ দুর্ঘটনায় পড়েছিলেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ। শনিবার সন্ধ্যায় সেই ৯৭ বছরের ফিলিপকেই দেখা গেল সিল্টবেল্ট না পড়ে গাড়ি চালাতে। সেই ছবি সংবাদপত্রে প্রকাশিত হতেই বিতর্ক শুরু হয়েছে ব্রিটেনজুড়ে।
বিশদ

21st  January, 2019
মেক্সিকোয় পাইপলাইন বিস্ফোরণ কাণ্ডে মৃত বেড়ে ৭৩

মেক্সিকো সিটি, ২০ জানুয়ারি (এএফপি): মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইন বিস্ফোরণ কাণ্ডে মৃত বেড়ে দাঁড়াল ৭৩। শুক্রবার মধ্য মেক্সিকোর হিদালগো প্রদেশে তেল চুরি করতে গিয়ে পাইপলাইন বিস্ফোরণের শিকার হন বহু মানুষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন।
বিশদ

21st  January, 2019
আমেরিকায় ফের বিদ্বেষের শিকার হলেন শিখ ধর্মাবলম্বী

নিউ ইয়র্ক, ২০ জানুয়ারি (পিটিআই): ফের আমেরিকায় শ্বেতাঙ্গদের হাতে এক শিখ ধর্মাবলম্বীর আক্রান্ত হওয়ার ঘটনা সামনে এল। আমেরিকার অরিগন প্রদেশের একটি দোকানে কাজ করেন হরবিন্দর সিং দোদ। গত সোমবার তাঁর উপর চড়াও হয় অ্যান্ড্রু রামসে নামে এক ২৪ বছরের যুবক। হরবিন্দরের দাড়ি ধরে তাঁর নাকে ঘুসি মারা হয় বলে অভিযোগ।
বিশদ

21st  January, 2019
পুলিসের ‘ভুয়ো’ এনকাউন্টারে মৃত্যু চারজনের, উত্তাল পাকিস্তান

লাহোর, ২০ জানুয়ারি (পিটিআই): পুলিসের এনকাউন্টারে চারজনের মৃত্যুর ঘটনায় উত্তাল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ। শনিবার পরিবার নিয়ে বেড়াতে বেরিয়েছিলেন মহম্মদ খলিল। গাড়ি চালাচ্ছিলেন তাঁর বন্ধু জাভেদ। শাহিওয়ালের কাছে হাইওয়েতে তাঁদের লক্ষ্য করে গুলি চালায় পাঞ্জাব পুলিসের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি)।
বিশদ

21st  January, 2019
জাপানে প্রয়াত বিশ্বের প্রবীণতম

 টোকিও, ২০ জানুয়ারি (এপি): জাপানে মৃত্যু হল বিশ্বের বয়স্কতম ব্যক্তি মাসাজো নানাকার। তাঁর বয়স হয়েছিল ১১৩ বছর। পরিবার সূত্রে জানানো হয়েছে, রবিবার ভোরে উত্তর জাপানের হোক্কাইডো শহরে নিজের বাড়িতে ঘুমন্ত অবস্থায় নানাকার মৃত্যু হয়েছে। বয়সজনিত কোনও সমস্যা তাঁর ছিল না। 
বিশদ

21st  January, 2019
শাটডাউন তোলার পরিবর্তে এবার নতুন শর্ত চাপালেন ডোনাল্ড ট্রাম্প
বেআইনি উদ্বাস্তুদের একাংশকে সুরক্ষা দেওয়ার প্রস্তাব

ওয়াশিংটন, ২০ জানুয়ারি (পিটিআই): শাটডাউন তুলে নেওয়ার পরিবর্তে এবার নতুন শর্ত চাপালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ঘোষণা করলেন, মেক্সিকো সীমান্তে প্রাচীর তুলতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করা হলে নথিবিহীন উদ্বাস্তুদের কয়েকজনকে দেশে ফেরত পাঠানো থেকে বিরত থাকবেন তিনি।
বিশদ

21st  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ঝাড়গ্রাম: গোরু চরানো নিয়ে বচসার জেরে এক ব্যক্তিকে কুড়ুল দিয়ে মেরে খুন করার অভিযোগ উঠেছে। সোমবার সাঁকরাইল থানার রগড়া গ্রাম পঞ্চায়েতের শিমুলিয়া গ্রামে এই ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিস অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাজরা মোড়ের চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট (সিএনসিআই)-এর কাছ থেকে যাবতীয় খরচের ইউটিলাইজেশন সার্টিফিকেট (ইউসি) চেয়ে পাঠাল রাজ্য সরকার। সম্প্রতি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছিল সেখানকার কাজকর্মের নজরদারিতে তৈরি রাজ্য সরকারের কমিটি। ...

 নয়াদিল্লি, ২২ জানুয়ারি: হকি খেলোয়াড় আরএস ভোলা ৯২ বছর বয়সে প্রয়াত হলেন। তিনি ১৯৫৬ সালে মেলবোর্ন ওলিম্পিক ও ১৯৬০ সালে রোম ওলিম্পিকে ভারতীয় সোনা ও রুপো জয়ী দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। হকি ছিল তাঁর প্যাশন। ...

লখনউ, ২২ জানুয়ারি: ভোটের অঙ্ক ঠিক রাখতেই কংগ্রেসকে বাইরে রেখে উত্তরপ্রদেশে জোট বেঁধেছে সমাজবাদী পার্টি (এসপি) এবং মায়াবতীর বহুজন সমাজপার্টি (বিএসপি)। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব সমাগমে আনন্দ বৃদ্ধি। চারুকলা শিল্পে উপার্জনের শুভ সূচনা। উচ্চশিক্ষায় সুযোগ। কর্মক্ষেত্রে অযথা হয়রানি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯০.১০ টাকা ৯৩.৫৪ টাকা
ইউরো ৭৯.৫৪ টাকা ৮২.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার, তৃতীয়া ৪৪/২ রাত্রি ১১/৫৯। নক্ষত্র- মঘা ৩৬/০ রাত্রি ৮/৪৭, সূ উ ৬/২২/২৭, অ ৫/১৪/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/৪ গতে ৪/৩০ মধ্যে। রাত্রি ৬/৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে, কালরাত্রি ঘ ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৮ মাঘ ১৪২৫, ২৩ জানুয়ারি ২০১৯, বুধবার, দ্বিতীয়া প্রাতঃ ৬/৫৪/১৬ পরে তৃতীয়া রাত্রিশেষ ৪/৩৪/৪৮। মঘানক্ষত্র রাত্রি ১/১৫/৩৪। সূ উ ৬/২৪/৫০, অ ৫/১১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৪ মধ্যে ও ঘ ১০/০/২৫ থেকে ১১/২৬/৩৯ মধ্যে ও ৩/২/১৪ থেকে ৪/২৮/২৭ মধ্যে এবং রাত্রি ৬/৪/২৭ থেকে ৮/৪৩/৬ মধ্যে ও ২/০/২৪ থেকে ৬/২৪/৩১ মধ্যে। বারবেলা ১১/৪৮/১২ থেকে ১/৯/৩ মধ্যে, কালবেলা ৯/৬/৩১ থেকে ১০/২৭/২২ মধ্যে, কালরাত্রি ৩/৬/৩১ থেকে ঘ ৪/৪৫/৪০ মধ্যে। আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মদিবস
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডালখোলায় তৃণমূল কর্মী খুন 
উত্তর দিনাজপুরের ডালখোলার হাসান এলাকায় দুষ্কৃতীদের গুলিতে প্রাণ গেল এক ...বিশদ

10:41:54 AM

প্রথম ওয়ান ডে: ১৫৭ রানে অল আউট নিউজিল্যান্ড 

10:24:23 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, বুধবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ...বিশদ

10:08:36 AM

প্রথম ওয়ান ডে: নিউজিল্যান্ড ১৪৬/৬ (৩২ ওভার) 

09:59:49 AM

নির্বাচকদের ২০ লক্ষ টাকা বোনাস দেবে বিসিসিআই
বিসিসিআই ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের তিন নির্বাচককে সফল দল চয়নের ...বিশদ

09:42:28 AM

  ফের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান অশোক
ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান শিলিগুড়ি পুরসভার ...বিশদ

09:40:00 AM