বিদেশ
 

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা ইরানের, রাষ্ট্রসঙ্ঘের দ্বারস্থ মার্কিন যুক্তরাষ্ট্র

রাষ্ট্রসঙ্ঘ, ৫ ডিসেম্বর (পিটিআই): ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে ইরান। বিষয়টি নিয়ে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের দ্বারস্থ হল মার্কিন যুক্তরাষ্ট্র। ইরানের এই পদক্ষেপকে বিপজ্জনক এবং রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনা ভঙ্গের শামিল বলে আখ্যা দিয়ে এই ঘটনার নিন্দায় সরব হওয়ার জন্য রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদকে বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্র। রাষ্ট্রসঙ্ঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি বলেন, ‘ইরান যেভাবে ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে, তা বিপজ্জনক ও চিন্তার। কিন্তু এনিয়ে আশ্চর্য হওয়ার মতো কিছু নেই। প্রতিবার ইরান রাষ্ট্রসঙ্ঘের প্রস্তাবনা ভঙ্গ করবে এবং তা নিয়ে আন্তর্জাতিক মহল মুখ ফিরিয়ে থাকবে, এমনটা সম্ভব নয়। রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ যদি এই ঘটনার জন্য ইরানকে অভিযুক্ত করে, তবে আমাদের একজোট হয়ে ক্ষেপণাস্ত্র পরীক্ষার নিন্দা করা উচিত।’
মাঝারি পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করায় মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে দাঁড়িয়ে ইরানের কড়া সমালোচনা করেছে ব্রিটেন ও ফ্রান্স। তাদের দাবিতেই বিষয়টি নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদ। এদিকে, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়ে কোনও মন্তব্য করেনি ইরান।
ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্টের খুনের ঘটনায় দোষী সাব্যস্ত স্বামী

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে পেশায় ফার্মাসিস্ট মিতেশ।
বিশদ

নির্বাচনী প্রচারে খালেদার ছোট পুত্রবধূকেই বেছে নিল বিএনপি

 ঢাকা, ২ ডিসেম্বর: বাংলাদেশের নির্বাচনী প্রচারে মুখ হিসেবে শেষ পর্যন্ত খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্রবধূ তথা প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথিকেই বেছে নিল বিএনপি। পাসপোর্ট জটিলতার কারণে আপাতত তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান ব্রিটেন থেকে ফিরতে পারছেন না।
বিশদ

05th  December, 2018
ইমরানকে কড়া ভাষায় চিঠি ট্রাম্পের
দক্ষিণ এশিয়ার শান্তি প্রক্রিয়ায় অংশ নিক পাকিস্তান, হুঁশিয়ারি আমেরিকার

ওয়াশিংটন, ৪ ডিসেম্বর (পিটিআই): প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের পাঁচ দিনের মার্কিন যুক্তরাষ্ট্রে সফরের মধ্যেই পাকিস্তানকে ফের কড়া বার্তা পাঠাল ওয়াশিংটন। সোমবার মার্কিন প্রতিরক্ষা সচিব জিম মাট্টিস সাংবাদিক সম্মেলনে বলেন, দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠায় রাষ্ট্রসঙ্ঘ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ অন্যান্যদের প্রচেষ্টাকে সহযোগিতা করা প্রতিটি দায়িত্বশীল রাষ্ট্রের কর্তব্য।
বিশদ

05th  December, 2018
প্রাক্তন সহকর্মীকে ভুয়ো সন্ত্রাস মামলায় ফাঁসানোর জেরে গ্রেপ্তার অজি ক্রিকেটার উসমান খোয়াজার দাদা, পরে জামিনে মুক্ত

সিডনি ও মেলবোর্ন, ৪ ডিসেম্বর (এএফপি/পিটিআই): বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকর্মী শ্রীলঙ্কার নাগরিক মহম্মদ কামের নিজামদিনকে (২৫) ভুয়ো সন্ত্রাস মামলায় ফাঁসানোর অভিযোগে মঙ্গলবার গ্রেপ্তার করা হল অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটার উসমান খোয়াজার (৩১) দাদা আরসালান খোয়াজাকে (৩৯)। 
বিশদ

05th  December, 2018
Loading...
অনুপ্রবেশের জন্য হিজবুল্লার একাধিক টানেল ধ্বংসের কথা জানাল ইজরায়েল

 জেরুজালেম, ৪ ডিসেম্বর (এএফপি): ইজরায়েলে অনুপ্রবেশের জন্য শিয়া জঙ্গি সংগঠন হিজবুল্লাদের তৈরি একাধিক টানেলের খোঁজ পেয়ে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেছে ইজরায়েল। লেবানন থেকে ঢোকার জন্য এই টানেলগুলি তৈরি করা হয়েছিল বলেই জানিয়েছেন ইজরায়েল সেনার মুখপাত্র জোনাথন কনরিকাস। 
বিশদ

05th  December, 2018
 ২০০৪-এ বিজেপি না হারলে কাশ্মীর সমস্যার সমাধান হতো, বলেছিলেন বাজপেয়ি: ইমরান

  ইসলামাবাদ, ৪ ডিসেম্বর: ২০০৪ লোকসভা নির্বাচনে বিজেপি না হারলে কাশ্মীর সমস্যার সমাধান হয়ে যেত। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ি তাঁর সঙ্গে আলাপচারিতায় এমন কথাই বলেছিলেন বলে জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, প্রাক্তন বিদেশমন্ত্রী নটবর সিংও তখন সেখানে উপস্থিত ছিলেন।
বিশদ

05th  December, 2018
Loading...
ঢাকার গুলশনে জঙ্গি হামলার মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

 ঢাকা, ৪ ডিসেম্বর (পিটিআই): বাংলাদেশে ২০১৬ সালের জঙ্গি হামলার প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড শুরু হল। মঙ্গলবার ঢাকার সন্ত্রাস দমন বিষয়ক বিশেষ ট্রাইবুন্যালে সাক্ষ্যগ্রহণপর্ব চলে। এদিন পুলিসের সাব ইন্সপেক্টর রিপনকুমার দাস সাক্ষ্য দেন বলে জানা গিয়েছে। 
বিশদ

05th  December, 2018
 অন্তর্বর্তী আদেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলেন রাজাপাকসে

  কলম্বো, ৪ ডিসেম্বর (পিটিআই): কেন তিনি দেশের অস্থায়ী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না, তা জানতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন মাহিন্দা রাজাপাকসে। আদালতের অন্তর্বর্তী আদেশের বিরুদ্ধে তিনি আবেদন করেছেন দেশের শীর্ষ আদালতে।
বিশদ

05th  December, 2018
শ্লীলতাহানির দায়ে সিঙ্গাপুরে কারাদণ্ড ভারতীয় বংশোদ্ভূতের

 সিঙ্গাপুর, ৪ ডিসেম্বর (পিটিআই): মহিলার শ্লীলতাহানিতে দোষী সাব্যস্ত এক ভারতীয় বংশোদ্ভূতকে মঙ্গলবার ১০ সপ্তাহ কারাদণ্ড দিল সিঙ্গাপুর আদালত। ৫০ বছরের কে কৃষ্ণণ মালয়েশিয়ার স্থায়ী বাসিন্দা। ৭ মে বাসে করে তিনি সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাচ্ছিলেন। 
বিশদ

05th  December, 2018
 অগুস্তা ওয়েস্টল্যান্ড চুক্তির মধ্যস্থতাকারীকে ভারতে আনা হচ্ছে

 দুবাই, ৪ ডিসেম্বর (পিটিআই): অগুস্তা ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত ব্রিটেনের নাগরিক ক্রিস্টিয়ান মিচেলকে ভারতে আনা হচ্ছে। মঙ্গলবার তিনি দুবাই বিমানবন্দরে এসে পৌঁছেছেন। সংবাদমাধ্যমের খবর, সেখান থেকে তিনি ভারতে পৌঁছনোর বিমান ধরবেন।
বিশদ

05th  December, 2018
 ওপেক ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিল কাতার

  দুবাই, ৩ ডিসেম্বর (এপি): বিশ্ব বাজারে জ্বালানি তেল রপ্তানিতে প্রথম সরিতে রয়েছে কাতার। এবার অর্গাইনাইজেশন পেট্রলিয়াম অব এক্সপোর্টিং কান্ট্রিজ (ওপেক) থেকে বেরিয়ে আসার কথা ঘোষণা করল কাতার। সোমবার সেদেশের শক্তিমন্ত্রী সাদ আল কাবি একথা ঘোষণা করেছেন। তিনি বলেন, আমরা আন্তর্জাতিক বাজারে প্রভাব বাড়াতে চাই।
বিশদ

04th  December, 2018
শ্রীলঙ্কার কার্যনির্বাহী প্রধানমন্ত্রী হিসেবে রাজাপাকসের নিয়োগে স্থগিতাদেশ আদালতের

 কলম্বো, ৩ ডিসেম্বর (পিটিআই): আদালতে বিরাট ধাক্কা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপালা সিরিসেনার। তাঁর মনোনীত কার্যনির্বাহী প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের নিয়োগ স্থগিত রাখল আদালত। যার জেরে দ্বীপরাষ্ট্রের রাজনৈতিক অচলাবস্থা আরও তীব্র হয়ে উঠল। পাশাপাশি, সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘের শিবির উল্লসিত হয়ে উঠেছে।
বিশদ

04th  December, 2018
‘আফগানিস্তানকে আলোচনার টেবিলে আনতে সাহায্য করুন’, ইমরানকে চিঠি ডোনাল্ড ট্রাম্পের

 ইসলামাবাদ, ৩ ডিসেম্বর (পিটিআই): টানা ১৭ বছর ধরে চলা যুদ্ধে বিধ্বস্ত আফগানিস্তান। প্রাণ হারিয়েছেন কয়েশো মার্কিন সেনা। এই পরিস্থিতিতে তালিবান গোষ্ঠীকে আলোচনায় বসানোর জন্য পাকিস্তানের সাহায্য চাইল মার্কিন যুক্তরাষ্ট্র।
বিশদ

04th  December, 2018
 কোরেগাঁও-ভীমা মামলায় ধৃতদের বিরুদ্ধে ৮ ডিসেম্বরের মধ্যে চার্জশিট পেশের নির্দেশ

 নয়াদিল্লি, ৩ ডিসেম্বর (পিটিআই): কোরেগাঁও-ভীমা সংঘর্ষ মামলায় ধৃত সমাজকর্মীদের বিরুদ্ধে দ্রুত চার্জশিট পেশ করতে মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আগামী ৮ ডিসেম্বরের মধ্যে পুনে আদালতে ওই চার্জশিট পেশ করতে বলেছে শীর্ষ আদালত। সোমবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বাধীন বেঞ্চ ওই নির্দেশ দিয়েছে।
বিশদ

04th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের চা বাগানগুলিতে গিয়ে জেলা খাদ্যদপ্তর চা শ্রমিকদের রেশন কার্ডের আবেদনপত্র নেওয়ার কাজ শুরু করেছে। এতদিন শ্রমিকরা বাগানের কাজ বন্ধ রেখে শহরে এসে রেশন কার্ডের জন্য আবেদনপত্র জমা করতেন। এতে তাঁদের একদিনের মজুরি নষ্ট ...

 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আগামী শিক্ষাবর্ষের জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুলে প্রত্যেক সপ্তাহের শ্রেণীভিত্তিক পিরিয়ডের নির্দিষ্ট রুটিন তৈরি করে জেলায় জেলায় পাঠিয়ে দিল রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ। ...

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত বছরের তুলনায় এবার ঝাড়গ্রাম জেলায় উচ্চ মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেল। ছাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলা কালেক্টরেট হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি মিটিং হয়। ...

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার লড়াই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির বদনাম করছে। শীর্ষ আদালতে এমনই দাবি কেন্দ্রের। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং কে এম যোশেফের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে সিবিআইয়ের ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...