বিদেশ
 

ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্টের খুনের ঘটনায় দোষী সাব্যস্ত স্বামী

লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে পেশায় ফার্মাসিস্ট মিতেশ। পুরুষ বন্ধু ডাঃ অমিত প্যাটেলের সঙ্গে অস্ট্রেলিয়ায় গিয়ে নতুন জীবন শুরু করার জন্যই সে এই খুন করেছিল বলে আদালতে প্রমাণিত হয়েছে। তিন বছর ধরে সমকামী মহলে জনপ্রিয় অ্যাপ ‘গ্রিনডার’-এর মাধ্যমে তাদের মধ্যে যোগাযোগ ছিল। এই অ্যাপে মিতেশ প্যাটেল ‘প্রিন্স’ নামে চ্যাট করত। জানা গিয়েছে, সিডনির বাসিন্দা অমিতের সঙ্গে মিতেশের পরিচয় হয় ২০১৫ সালের জুলাইয়ে। ছ’জন মহিলা সহ ১২ জন জুরির সামনে প্রায় তিন ঘণ্টা ধরে এই মামলার শুনানি চলে। কালই মিতেশের সাজা ঘোষণা করা হবে। প্রসঙ্গত, ম্যাঞ্চেস্টার বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়েই মিতেশের সঙ্গে আলাপ হয় জেসিকার। মিডলসবরোতেই বাড়ির কাছে রোমান রোডে একটি ওষুধের দোকান চালাতেন এই দম্পতি। জেসিকার পরিবার এক বিবৃতিতে জানিয়েছে, মেয়ের এই খুনের ঘটনায় তারা মানসিকভাবে বিপর্যস্ত। বিদেশে বিয়ের পরিণাম যে এরকম হবে, তা তাঁরা ভাবতে পারেননি।
06th  December, 2018
‘মেয়ে কথাই বলছে না, ওকে যোগাযোগ করতে বলুন’, রানি এলিজাবেথের কাছে কাতর আর্জি মেগানের বাবার

লন্ডন, ১৭ ডিসেম্বর: সামনেই বড়দিন। বিশ্বের বহু দেশে এই উৎসবের মরশুমে পরিবারের সদস্যরা একে অপরকে কার্ড পাঠিয়ে শুভেচ্ছা জানান। সেটাই প্রচলিত রীতি। কিন্তু এখনও পর্যন্ত মেয়ে তথা রাজপরিবারের পুত্রবধূ মেগান মার্কেলের থেকে এমন কোনও শুভেচ্ছাবার্তা পাননি বাবা টমাস মার্কেল।
বিশদ

ভিডিওতে ‘সন্ত্রাসবাদী রাষ্ট্রে’র পর্দা ফাঁস
পাক জঙ্গি সুপ্রিমো হাফিজকে বাঁচাতে মরিয়া ইমরানের মন্ত্রী

লাহোর, ১৭ ডিসেম্বর (পিটিআই): একেই বলে দ্বিচারিতা। সন্ত্রাসদমন নিয়ে পাকিস্তান যে আদৌ আন্তরিক নয় এবং ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড জঙ্গি হাফিজ সইদকে যে পাকিস্তানই আড়াল করে রাখতে চায়, একটি ফাঁস হয়ে যাওয়া ভিডিও থেকে সেকথাই প্রমাণিত হচ্ছে।
বিশদ

জাপানের রেস্তরাঁয় বিস্ফোরণ, আহত ৪২

 টোকিও, ১৭ ডিসেম্বর (পিটিআই): উত্তর জাপানের একটি রেস্তরাঁয় বিস্ফোরণে আহত হলেন ৪২ জন। বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে আশপাশের বেশ কয়েকটি বাড়ির ক্ষতি হয়েছে। সূত্রের খবর, রবিবার রাতে বিস্ফোরণের পরে আগুন ছড়িয়ে পড়ে। তাতে রেস্তরাঁর আশেপাশের বেশ কয়েকটি বাড়ি আংশিক ভেঙে পড়ে।
বিশদ

 চীনের দেনা শোধ করতে আইএমএফ থেকে ঋণ দেওয়া হবে না পাকিস্তানকে: মার্কিন কংগ্রেসম্যান

ওয়াশিংটন, ১৭ ডিসেম্বর (পিটিআই): চীনের ঋণের ফাঁদে পা দিয়ে এখন শোচনীয় অবস্থা পাকিস্তানের অর্থনীতির। বেজিংয়ের বিপুল অঙ্কের দেনা শোধ করতে এবার আন্তর্জাতিক অর্থ ভাণ্ডার বা আইএমএফের দ্বারস্থ ইসলামাবাদ। কিন্তু চীনের ধার শোধ করতে পাকিস্তানকে ঋণ দেওয়া হবে না বলে জানিয়ে দিলেন এক মার্কিন কংগ্রেসম্যান।
বিশদ

Loading...
টানা ৫১ দিনের সঙ্কট কাটল, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কুর্সিতে ফের বিক্রমসিঙ্ঘে
স্বাগত জানাল ভারত

কলম্বো, ১৬ ডিসেম্বর (পিটিআই): ‘দুরন্ত কামব্যাক’। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদে রনিল বিক্রমসিঙ্ঘের শপথগ্রহণকে এভাবেই ব্যাখ্যা করছেন সেদেশের রাজনৈতিক মহল। দীর্ঘ ৫১ দিনের রাজনৈতিক সঙ্কটের অবসান ঘটিয়ে রবিবার ফের মসনদে বসলেন বিক্রমসিঙ্ঘে। আর অনিচ্ছা চেপে রেখেই ‘অপছন্দের পাত্র’কে শপথবাক্য পাঠ করাতে বাধ্য হলেন প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা।
বিশদ

17th  December, 2018
রাশিয়ায় একাধিক অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় শিশু সহ ১০ জনের মৃত্যু

মস্কো, ১৬ ডিসেম্বর (এএফপি): রবিবার রাশিয়ার বিভিন্ন বাড়িতে আগুন লাগার ঘটনায় ছয় শিশু সহ ১০ জনের মৃত্যু হয়েছে। সংবাদসংস্থা আরআইএ নভস্তি জানিয়েছে, উরাল পর্বতমালার দক্ষিণে বাশকর্তোস্তান গ্রামের একটি বাড়িতে আগুন লাগতে তিনটি শিশুর মৃত্যু হয়। এর মধ্যে একটি শিশুর বয়স দু’বছর এবং অন্যটির বয়স দু’বছর চার মাস।
বিশদ

17th  December, 2018
Loading...
চট্টগ্রামের ব্রাহ্মণবেড়িয়ায়
মুক্তিযুদ্ধে শহিদ ভারতীয় সেনাদের শ্রদ্ধাজ্ঞাপনে স্মৃতিসৌধ তৈরির সিদ্ধান্ত বাংলাদেশ সরকারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুক্তিযুদ্ধে শহিদ ভারতীয় সৈন্যদের সম্মান জানাতে এবার চট্টগ্রামের ব্রাহ্মণবেড়িয়ায় ‘যুদ্ধের স্মৃতিসৌধ’ তৈরি করবে বাংলাদেশ সরকার। বর্তমানে বাংলাদেশের রাজধানী ঢাকা শহরে মুক্তিযুদ্ধে শহিদদের সম্মান জানাতে একটি জাতীয় স্মৃতিসৌধ রয়েছে।
বিশদ

17th  December, 2018
পোল্যান্ডে জলবায়ুর বৈঠক ইতিবাচক বলল ভারত

নয়াদিল্লি, ১৬ ডিসেম্বর (পিটিআই): পোল্যান্ডে জলবায়ু বৈঠক থেকে ‘ইতিবাচক’ সমাধানসূত্র বেরিয়ে এসেছে বলে দাবি করল ভারত। এই বৈঠকে প্যারিস জলবায়ু চুক্তি বাস্তবায়নে সম্মত হয়েছে সব দেশ। নয়াদিল্লির তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, পোল্যান্ডে জলবায়ু সম্মেলন (কনফারেন্স অব পার্টিস-২৪) এর সিদ্ধান্তকে ভারত ইতিবাচক বলেই মনে করছে।
বিশদ

17th  December, 2018
নাসার উপগ্রহ থেকে প্রথম ‘ইনসাইট’ মঙ্গলযানের ছবি

ওয়াশিংটন, ১৬ ডিসেম্বর (পিটিআই): মঙ্গলগ্রহের চারদিকে প্রদক্ষিণরত এক উপগ্রহ এই প্রথম মঙ্গলযান ‘ইনসাইট’-এর ছবি পাঠাল। সদ্যই ওই মঙ্গলযান লালগ্রহে পা রেখেছে। নাসা এক বিবৃতি প্রকাশ করে এমনটাই জানিয়েছে। তারা আরও জানিয়েছে, গত ৬ এবং ১১ ডিসেম্বর ওই উপগ্রহ ছবি তোলে।
বিশদ

17th  December, 2018
ভারত-বাংলাদেশের মধ্যে ক্রুজ চালানোর উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব কিছু ঠিকঠাক থাকলে আগামী বছরে ভারত ও বাংলাদেশের মধ্যে চলতে পারে ক্রুজ। এবং তা চালু হলে দু’দেশের পর্যটনের মুকুটে নতুন পালক যোগ হবে। সম্প্রতি শহরে এসে ইনল্যান্ড ওয়াটারওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার সদস্য এসভিকে রেড্ডি জানিয়ে গিয়েছেন, দিল্লিতে ওই ক্রুজ সংক্রান্ত ছাড়পত্র দেওয়ার কাজ চলছে। 
বিশদ

17th  December, 2018
খাশোগি হত্যায় ‘যথার্থ’ তদন্তের আহ্বান রাষ্ট্রসঙ্ঘের

 দোহা, ১৬ ডিসেম্বর (এএফপি): সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডে এবার ‘যথার্থ’ তদন্তের আহ্বান জানাল রাষ্ট্রসঙ্ঘ। রবিবার দোহায় এক সম্মেলনে যোগ দিয়ে রাষ্ট্রসঙ্ঘের প্রধান আন্তোনিও গুতেইরেস একথা বলেন। পাশাপাশি তিনি এও বলেন, ‘এই ঘটনা নিয়ে সংবাদমাধ্যমে যতটুকু প্রকাশ পেয়েছে, আমিও সেটুকুই জানি। 
বিশদ

17th  December, 2018
চীনে কয়লা খনিতে দুর্ঘটনায় মৃত ৭

 বেজিং, ১৬ ডিসেম্বর (পিটিআই): দক্ষিণ-পশ্চিম চীনে একটি কয়লা খনিতে দুর্ঘটনায় মৃত্যু হল সাতজন শ্রমিকের। আহত হয়েছেন আরও তিনজন। চীনের সরকারি সংবাদ সংস্থা জিনহুয়া জানিয়েছে, শনিবার চুয়াংকিং পুরসভার অন্তর্গত কয়লা খনির ভিতরে আচমকাই ধস নামে। তখন খনির ভেতরে শ্রমিকরা আটকে পড়েন। 
বিশদ

17th  December, 2018
ওবামাকেয়ারকে ‘অসাংবিধানিক’ ব্যাখ্যা করে
বাতিল ঘোষণা, রাজনৈতিক জয় ট্রাম্পের 

ওয়াশিংটন, ১৫ ডিসেম্বর (পিটিআই): আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার চালু করা ওবামাকেয়ার পরিষেবা ‘অসাংবিধানিক’। কারণ স্বাস্থ্য পরিষেবা কখনও কোনও একক ব্যক্তির সুবিধার্থে হতে পারে না। শুক্রবার টেক্সাসের আদালত এমনটাই ব্যাখ্যা করে ওই পরিষেবাকে বাতিল ঘোষণা করেছে।  বিশদ

16th  December, 2018
অবশেষে পদত্যাগ রাজাপাকসের, ফের শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিঙ্ঘে 

কলম্বো, ১৫ ডিসেম্বর (পিটিআই): ক্ষমতা দখলের দড়ি টানাটানিতে ইতি টানলেন মাহিন্দা রাজাপাকসে। শনিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। কাল, রবিবার এই দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী পদে শপথ নিতে পারেন রনিল বিক্রমসিঙ্ঘে। এদিন রাজাপাকসের দল ইউনাইটেড পিপলস ফ্রিডম অ্যালায়েন্স (ইউপিএফএ)-এর সাংসদ শেহান সিমাসিঙ্ঘে রাজাপাকসের ইস্তফা দেওয়ার খবরটি ঘোষণা করেন।   বিশদ

16th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, খড়্গপুর: একেবারে স্বাস্থ্যকেন্দ্র থেকে মেডিক্যাল কলেজ পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় স্বাস্থ্য পরিষেবা সর্বস্তরের মানুষের কাছে সঠিকভাবে পৌঁছচ্ছে কিনা তা খতিয়ে দেখল রাজ্য স্বাস্থ্য দপ্তরের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল।  ...

 পারথ, ১৭ ডিসেম্বের: ব্যাটিং ব্যর্থতায় হারের রক্তচক্ষু দেখছে ভারত। পারথ টেস্টে জয়ের জন্য ২৮৭ রান তাড়া করতে নেমে প্রবল চাপে কোহলি ব্রিগেড। চতুর্থ দিনের শেষে ...

 দুমকা (ঝাড়খণ্ড), ১৭ ডিসেম্বর (পিটিআই): স্থায়ী করার দাবিতে গত মাস থেকে রাজ্যের জনকল্যাণমন্ত্রীর বাড়ির বাইরে ধর্না চলছিল। রবিবার তার চরম পরিণতি দেখল ঝাড়খণ্ড। মন্ত্রীর বাড়ির বাইরে সারারাত ধর্নায় বসে থেকে প্রবল শীতের কামড়ে প্রাণ হারালেন এক প্যারা টিচার। মৃত ব্যক্তির ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মাদারিহাটের ধুমচিপাড়া চা বাগানে শ্রমিক মহল্লায় বাড়ি বাড়ি ঢুকে চিতাবাঘের অতর্কিত হামলা চলছেই। গত বুধবার বাগানের ১২ নম্বর লাইনে পাঁচবছরের শিশু ইডেন নায়েককে ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৬ : মার্কিন চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গের জন্ম
১৯৫২: শিক্ষাবিদ সুরেন্দ্রনাথ দাশগুপ্তের মৃত্যু
১৯৭১ : ‘ভারতরত্ন’ সম্মান পেলেন ইন্দিরা গান্ধী।

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৮.৭৪ টাকা ৯১.৯৭ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৮৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৬৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, দশমী ৪/১৭ দিবা ৭/৫৭। নক্ষত্র- অশ্বিনী ৫৫/৫৮ রাত্রি ঘ ৪/৩৮, সূ উ ৬/১৪/২৬, অ ৪/৫১/৩৪, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৫ মধ্যে পুনঃ ৭/৩৮ গতে ১১/১১ মধ্যে। রাত্রি ৭/৩১ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৯/১৮ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৩/৩৩ মধ্যে পুনঃ ৫/২১ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/৩৩ গতে ৮/৫৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৩ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৩২ গতে ৮/১২ মধ্যে।
২ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, একাদশী রাত্রিশেষ ৪/৮/৫২। অশ্বিনীনক্ষত্র রাত্রি ২/৩/৪০। সূ উ ৬/১৫/২৬, অ ৪/৫০/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৫৭/৪৪ মধ্যে ও ঘ ৭/৪০/৩ থেকে ঘ ১১/১১/৩৪ মধ্যে এবং রাত্রি ৭/৩১/৫ থেকে ঘ ৮/২৪/৪৭ মধ্যে ও ৯/১৮/২৯ থেকে ১১/৫৯/৩৪ মধ্যে ও ১/৪৬/৫৭ থেকে ৩/৩৪/২০ মধ্যে ও ৫/২১/৪৩ থেকে ৬/১৬/৯ মধ্যে। বারবেলা ৭/৩৪/৪৫ থেকে ৮/৫৪/৫ মধ্যে, কালবেলা ১২/৫২/৩ থেকে ঘ ২/১১/২২ মধ্যে, কালরাত্রি ৬/৩০/৪১ থেকে ঘ ৮/১১/২১ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়ায় অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩ 

07:30:54 PM

ডেল স্টেইন ও মরনে মরকেল  আনসোল্ড

07:01:54 PM

বরুণ চক্রবর্তীকে ৮.৪০ কোটি টাকা দিয়ে কিনল পাঞ্জাব 

06:56:00 PM

গঙ্গাসাগরে কোনও বিপর্যয় হলে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার
৭ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত যে সমস্ত মানুষ গঙ্গাসাগরে ...বিশদ

06:00:00 PM

নিলামে ৫ কোটি টাকা দিয়ে শিভম দুবেকে কিনল ব্যাঙ্গালোর 

05:47:00 PM

 বিধানসভার ডেপুটি স্পিকার হচ্ছেন সুকুমার হাঁসদা

05:43:16 PM

Loading...
Loading...